H Power RS-Z রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

07 Nov, 2023
H Power RS-Z রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

H Power RS-Z হলো একটি স্টাইলিশ ডিজাইনের পাওয়ারফুল স্ট্যান্ডার্ড টাইপ বাইক। ফ্রন্ট লুক এবং আপ রাইজিড পিলিয়ন সিটের কারণে এটিকে অনেকটা স্পোর্টস মোটরসাইকেলের মতো দেখায়। বাইকটির গ্লসি স্পোর্টি ডিজাইন, ক্লাসি লুক, এবং আকর্ষণীয় কালার কম্বিনেশন যে কাউকে মুগ্ধ করবে। এই ব্লগে H Power RS-Z রিভিউ, ফিচার, স্পেক্স, দাম-দর, ভালো-মন্দ দিক সহ আরো বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়েছে। দুর্দান্ত ইঞ্জিন, স্ট্যান্ডার্ড মাইলেজ এবং স্পিডের সমন্বয়ে এটি অসাধারণ একটি বাইক। বাইকটি বেশ ভালো মানের একটি বাংলাদেশি পণ্য হিসেবে বিবেচিত হয়।

এইচ পাওয়ার একটি বাংলাদেশী মোটরসাইকেল ব্র্যান্ড। কোম্পানিটি চীন সহ বিভিন্ন দেশ থেকে বাইকের যন্ত্রাংশ এনে সংযোজন করে, মোটরসাইকেল উৎপাদন এবং বিপনপন করে। রিজনেবল দামের মধ্যে এই ব্র্যান্ডের স্পোর্টস, কমিউটার, স্ট্যান্ডার্ড সহ বিভিন্ন ক্যাটাগরির বাইক দেশের বাজারে পাওয়া যায়। এইচ পাওয়ার আরএস-জেড, এই ব্র্যান্ডের একটি চমৎকার স্ট্যান্ডার্ড বাইক। এটি ঘন-ঘন ব্যবহার উপযোগী এবং লং-লাস্টিং পারফরম্যান্স দিয়ে থাকে।

H Power RS-Z রিভিউ

বাইকটিতে ১৫০ সিসির শক্তিশালী ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এই ইঞ্জিন এয়ার কুল্ড এবং কার্বুরেটর ধরণের। বাইকটি থেকে আপনি প্রায় ৪০ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১১০ কিমি/আওয়ার এভারেজ টপ স্পিড পেতে পারেন। দেশে বিভিন্ন ব্র্যান্ডের ১৫০ সিসির স্ট্যান্ডার্ড ক্যাটাগরির বাইক পাওয়া যায়, তবে সেগুলোর বেশিরভাগই মধ্যম আয়ের মানুষের ক্রয় ক্ষমতার বাইরে। এইচ পাওয়ার আরএস-জেড বাইকটি তুলনামূলক সাশ্রয়ী দামে বাজারে আনা হয়েছে।

বাইকটির স্পেশাল কিছু বৈশিষ্ট হলো – ডাবল ডিস্ক ব্রেকিং সেটআপ, বড় ফুয়েল ট্যাংক, ৫-স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশন, ইঞ্জিন কিল সুইচ ইত্যাদি। এটির বডি স্ট্রাকচার বেশ মজবুত এবং সিঙ্গেল সিটিং পজিশনটি বেশ কম্ফোর্টেবল। বাইকটির সাসপেনশন সিস্টেমও বেশ ভালো মানের। হুইল এবং টায়ারের মান বেশ উন্নত। এটির ইলেকট্রিক্যাল ফিচারটি সেমি-ডিজিটাল ধরণের। বাইকটি সিটি এবং হাইওয়ে উভয় রোডে চলাচলের উপযোগী। এটি কিক এবং ইলেকট্রিক উভয় মেথডই স্টার্ট করা যায়।

ফিচার এবং ডিজাইন

এটি একটি এলিগেন্ট ডিজাইনের স্ট্যান্ডার্ড বাইক। বাইকটির পিছনের দিকের আপ রাইজড সিটিং পজিশন এটিকে অনেকটা স্পোর্টি লুক দিয়েছে। বাইকটির ইঞ্জিন সেটআপ এটিকে একটি স্মার্ট লুক এনে দিয়েছে। এখানে একটি বেশ ভালো আকৃতির ইঞ্জিন গার্ডও রয়েছে। এটির হেডলাইট সেটআপ, কালারফুল মাস্কুলার ফুয়েল ট্যাংক ডিজাইন, এবং সিটিং পজিশন আপনাকে মুগ্ধ করবে। এছাড়াও এটির গ্লসি বডি কিট, পাইপ হ্যান্ডেলবার, এবং এক্সজস্ট মাফলার যে কাউকে আকর্ষণ করবে। বাইকটির সাইলেন্সার ডিজাইনটি খুব সুন্দর। এটির ইলেকট্রিক ফিচার, কনসোল প্যানেল এবং লাইটিং সিস্টেমগুলো বেশ কার্যকর। বাইকটির বাংলাদেশের প্রতিযোগীগুলো হলো ওয়ালটন স্পিডো, রানার টার্বো, রানার নাইট রাইডার ইত্যাদি।

ইঞ্জিন পারফরম্যান্স

বাইকটিতে ১৪৯.৭০ সিসি ডিসপ্লেসমেন্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এই ইঞ্জিন ৪-স্ট্রোক, সিঙ্গেল-সিলিন্ডার, এবং এয়ার-কুল্ড ফিচার বিশিষ্ট। বাইকটির পাওয়ার এবং টর্ক নিয়ে রিলায়েবল তথ্য পাওয়া না গেলেও, বাইকারদের রিভিউ অনুযায়ী এই ইঞ্জিন বেশ ভালো পাওয়ার এবং টর্ক জেনারেট করতে পারে। এটি একটি দুর্দান্ত পারফর্মিং বাইক। বাইকটি আপনাকে বেশ ভালো অ্যাক্সিলারেশন এবং লং-লাস্টিং সাপোর্ট দিতে পারবে।

বাইকটির ট্রান্সমিশন সিস্টেম ম্যানুয়াল, এখানে ৫-স্পিড গিয়ারবক্স সহ ওয়েট মাল্টিপ্লেট ক্লাচ সিস্টেম ইনস্টল করা হয়েছে। ইঞ্জিনের ফুয়েল সাপ্লাই সিস্টেম কার্বুরেটর। বাইকটিতে ২০ডাবলু৪০ গ্রেড-অয়েল ব্যবহারের উপদেশ দেয়া হয়েছে। রিভিউ অনুযায়ী বাইকাররা এই বাইকের ইঞ্জিন পারফরম্যান্সে মোটামুটি সন্তুষ্ট।

বডি ডাইমেনশন

বাইকটির বডি স্ট্রাকচার বেশ মজবুত এবং কম্প্যাক্ট। বাইকটির দৈর্ঘ্য, প্রস্থ এবং উচ্চতা সম্পর্কে রিলায়েবল তথ্য পাওয়া যায়নি। বাইকটির ফুয়েল ক্যাপাসিটি বেশ ভালো, ১৪ লিটার। মাইলেজ ভালো হওয়ায় দীর্ঘ পথ অতিক্রম করতে পারবেন। এটির টোটাল ওজন ১২৫ কেজি। এটি একটি মাঝারি ওজনের বাইক, তাই সিটি এবং হাইওয়ে উভয় রোডে ভালো রাইডিং এক্সপেরিয়েন্স পাবেন। এটি কন্ট্রোল করা বেশ সহজ এবং রাইডিং কম্ফোর্টেবল। এটির সিঙ্গেল সিটিং পজিশনটি বেশ বড় এবং কম্ফোর্টেবল। একজন পিলিয়ন অনায়াসে বসতে পারবেন। ওজনের সাথে পারফেক্ট বডি ডাইমেনশন এবং পাইপ হ্যান্ডেলবার পজিশন ভালো হওয়ায় আপনি দীর্ঘ ভ্রমণেও কম্ফোর্টেবল রাইডিং এক্সপেরিয়েন্স পাবেন।

ব্রেক এবং সাসপেনশন সিস্টেম

বাইকটির সামনের দিকে টেলিস্কোপিক ফর্ক টাইপ সাসপেনশন এবং পিছনের দিকে মনোশক টাইপ সাসপেনশন বাবইহার করা হয়েছে। এই সাসপেনশন সিস্টেম যেকোন স্বাভাবিক স্পিড ব্রেকার এবং এবড়ো-থেবড়ো রাস্তার ধাক্কা অ্যাবজর্ব করতে পারে। বাইকটির ব্রেকিং সিটেম বেশ ভালো, এখানে ডাবল ডিস্ক ব্রেকিং সিস্টেম ব্যবহার করা হয়েছে। অর্থাৎ সামনে এবং পিছনে উভয় চাকায় ডিস্ক টাইপ ব্রেকিং সিস্টেম ইনস্টল করা হয়েছে। এটি যথেষ্ট নিরাপদ ব্রেকিং সিস্টেম।

টায়ার এবং হুইল

বাইকটিতে টিউবলেস টাইপ টায়ার এবং অ্যালয় টাইপ হুইল ব্যবহার করা হয়েছে। সামনের চাকায় ৮০/৯০-১৭ সেকশন টায়ার এবং পিছনের চাকায় ১১০/৮০-১৭ সেকশন টায়ার ব্যবহার করা হয়েছে। উভয় হুইলের রিম সাইজ ১৭” ইঞ্চি। বাইকের ওজনের সাপেক্ষে হুইলের মেজারমেন্ট পারফেক্ট। টায়ারটি সিটি রোডের জন্য যথেষ্ট ভালো তবে টপ স্পিডে সতর্ক থাকতে হবে। এটি ভেজা কিংবা কর্দমাক্ত রাস্তায় স্কিড করতে পারে।

মাইলেজ এবং স্পিড

বাইকটির টপ স্পিড কিছুটা কম হলেও মাইলেজ যথেষ্ট ভালো। এটির এভারেজ মাইলেজ প্রায় ৪০ কিমি/লিটার এবং টপ স্পিড প্রায় ১১০ কিমি/আওয়ার। হাইওয়ে রোডে মাইলেজ এবং স্পিড মাইলেজ এবং স্পিড আরো কিছুটা বেশি হতে পারে। রিভিউ অনুযায়ী বাইকাররা এই বাইকের মাইলেজ এবং স্পিড নিয়ে খুবই সন্তুষ্ট।

কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার

বাইকটির কনসোল প্যানেলটি সেমি-ডিজিটাল ধরণের, এখানে প্রয়োজনীয় সকল ফিচার রয়েছে। স্পিডোমিটার এবং ওডোমিটার এনালগ ধরণের। আরপিএম মিটারটি ডিজিটাল ধরণের। এছাড়াও ট্যাকোমিটার এবং লো-ফুয়েল ইন্ডিকেটরের মতো দরকারি ফিচারও আপনি এখানে পাবেন।

বাইকটিতে ১২ ভোল্টের এমএফ টাইপ শক্তিশালী ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা সকল ইলেকট্রিক্যাল সিস্টেমকে কার্যকর রাখতে পারে। হেডলাইটটি ৩৫/৩৫ ওয়াটের হ্যালোজেন টাইপ হলেও উন্নত মানের এবং টেইল লাইটটি এলইডি টাইপ। সকল ইনডিকেটর হ্যালোজেন টাইপ। বাইকটির টেইল ল্যাম্প ক্রিস্টাল টাইপের এবং সাথে একটি টার্ন ল্যাম্পও সংযুক্ত রয়েছে। বাইকটিতে টার্ন ল্যাম্প এবং ইঞ্জিন কিল সুইচও রয়েছে। বাইকরাদের H Power RS-Z রিভিউ অনুযায়ী কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার মান সম্মত।

H Power RS-Z Price in Bangladesh বাংলাদেশে H Power RS-Z এর দাম

বাংলাদেশে H Power RS-Z এর অফিসিয়াল দাম ৳160,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used H Power Other Model 2023 এর দাম BDT 72,400.

H Power RS-Z Pros সুবিধা

  • আকর্ষণীয় ডিজাইন
  • ডাবল ডিস্ক ব্রেকিং সিস্টেম
  • স্ট্যান্ডার্ড মাইলেজ এবং স্পিড
  • স্মুথ সাসপেনশন সিস্টেম
  • ইঞ্জিন কিল সুইচ
  • লং-লাস্টিং ইঞ্জিন পারফরম্যান্স
  • সাশ্রয়ী মূল্য

H Power RS-Z Cons অসুবিধা

  • ইঞ্জিন পাওয়ার কম
  • এবিএস কিংবা সিবিএস ব্রেকিং সিস্টেম নেই
  • সাধারণ মানের ইলেকট্রিক্যাল ফিচার এবং লাইটিং সিস্টেম

এক্সপার্ট অপিনিয়ন

7

Out of 10

H Power RS-Z একটি স্মার্ট লুকিং স্ট্যান্ডার্ড টাইপ বাইক। বাইকটি সেই সব গ্রাহকদের টার্গেট করে বাজারে আনা হয়েছে, যারা রেগুলার যাতায়াতের প্রয়োজনে এবং শহরে ঘুরে বেড়ানোর জন্য একটি সাশ্রয়ে মূল্যের ভালো বাইক খুঁজছেন। মূলত, তরুণ, চাকরিজীবী এবং ব্যবসায়ীরা এই বাইকের প্রধান গ্রাহক। আপনি যদি স্বল্প বাজেটে সিটি এরিয়ায় যোগযোগের প্রয়োজনে, চমৎকার ডিজাইনের জ্বালানি সাশ্রয়ী এবং শক্তিশালী ইঞ্জিন পারফরম্যান্সের বাইক চান, তাহলে এই বাইকটি আপনার জন্য বেশ ভালো একটি অপশন।

বাইক সম্পর্কিত যেকোনো তথ্য জানার জন্য ভিজিট করুন বাইকস গাইড। এখানে আপনি বিভিন্ন বাইকের রিভিউ, স্পেসিফিকেশন, এবং আরো বিভিন্ন তথ্য পাবেন। নতুন বা ব্যবহৃত H Power মোটরসাইকেলের বর্তমান দাম জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy-এ।

H Power RS-Z is a powerful standard-type bike with a stylish design. The front look and the up-raised pillion seat make it look like a sports motorcycle. The bike’s glossy, sporty design, classy look, and attractive color combination will impress anyone. With great engine, standard mileage, and speed, this is a great bike. This bike is considered a good quality Bangladeshi product. It is suitable for frequent use and provides long-lasting performance.

This bike uses a powerful engine of 150 cc. This engine is air-cooled and carburetor-type. You can get an average mileage of around 40 km/liter and an average top speed of around 110 km/hr from this bike. Various brands of 150 cc standard category bikes are available in the country, but most of them are beyond the purchasing power of middle-income people. The H Power RS-Z bike has been launched at a relatively affordable price.

Some of the special features of this bike are – a double disc braking setup, a large fuel tank, a 5-speed manual transmission, an engine kill switch, etc. Its body structure is quite strong, and the single seating position is quite comfortable. The suspension system of the bike is also of good quality. The wheel and tire quality is quite good. Its electrical feature is semi-digital type. This bike is suitable for both city and highway roads. Both kick and electric methods can start it.

It is a standard bike with an elegant design. The raised rear seating position of the bike gives it a sporty look. The engine setup of the bike gives it a smart look. There is also a pretty good-looking engine guard. Its headlight setup, colorful muscular fuel tank design, and seating position will impress you. Also, its glossy body kit, piped handlebars, and exhaust muffler will attract anyone. The silencer design of the bike is very nice. Its electric features, console panel, and lighting systems are quite effective. If you want a fuel-efficient and powerful engine bike with a good design on a low budget, then this is a good option for you.

H Power RS-Z Price in Bangladesh H Power RS-Z Price in Bangladesh

The official price of H Power RS-Z in Bangladesh is ৳160,000. However, you should check the final price of the bike with the dealer.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used H Power Other Model 2023 is BDT 72,400.

H Power RS-Z Video Review


17 Oct, 2023 - H power rs-z একটি পাওয়ারফুল স্ট্যান্ডার্ড টাইপ বাইক। আপনি যদি স্বল্প বাজেটে জ্বালানি সাশ্রয়ী এবং শক্তিশালী ইঞ্জিনের বাইক চান, তাহলে এটি আপনার জন্য ভালো অপশন।

H Power RS-Z সম্পর্কে কিছু জিজ্ঞাসা –

H Power RS-Z কি ধরণের বাইক ?

এটি একটি স্টাইলিশ ডিজাইনের পাওয়ারফুল স্ট্যান্ডার্ড টাইপ বাইক।

বাইকটিতে কি ধরণের ইঞ্জিন ব্যবহার করা হয়েছে ?

৪-স্ট্রোক, সিঙ্গেল-সিলিন্ডার, এবং এয়ার-কুল্ড ফিচার বিশিষ্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে।

বাইকটির এভারেজ মাইলেজ এবং স্পিড কত ?

প্রায় ৪০ কিমি/লিটার মাইলেজ এবং প্রায় ১১০ কিমি/আওয়ার টপ স্পিড।

বাইকটির ব্রেকিং সিস্টেম কেমন ?

ডাবল ডিস্ক ব্রেকিং সেটআপ।

বাইকটির স্টার্টিং মেথড কি?

কিক এবং ইলেকট্রিক।

H Power RS-Z Specifications

Model name H Power RS-Z
Type of bikeStandard
Type of engineFour stroke, single cylinder, air cooled
Engine power (cc) 149.7cc
Engine coolingAir Cooled
Max. Horse power0 Bhp @ 0 RPM
Max torque0 NM @ 0 RPM
Start methodKick & Electric
Number of gears5
Mileage 40 Kmpl (Approx)
Top speed110 Kmph (Approx)
Front suspensionTelescopic
Rear suspensionMonoshock
Front brake typeSingle Disc
Front brake diameterNo Info
Rear brake typeDisc Brake
Rear brake diameterNo Info
Braking systemDouble Disc
Front tire size80/90-17
Rear tire size110/80-17
Tire typeTubetyre
Overall lengthNo Info
Overall heightNo Info
Overall weight125 kg
WheelbaseNo Info
Overall widthNo Info
Ground clearanceNo Info
Fuel tank capacity14 Liters
Seat heightNo Info
Head light35W/35W Ha
IndicatorsHalogen
Tail lightLED
Speedometeranalog
RPM meterDigital
OdometerAnalog
Seat typeSingle-Seat
Engine kill switchyes
Body colorsNo Info
Distributor/dealerGrameen Motors
Features,
Buy H Power RS-Zbikroy
H Power . 2018 for Sale

H Power . 2018

17,825 km
MEMBER
Tk 160,000
2 days ago
H Power 2022 for Sale

H Power 2022

15,000 km
MEMBER
Tk 135,000
2 days ago
H Power CRZ DD 2021 for Sale

H Power CRZ DD 2021

15,000 km
verified MEMBER
Tk 150,000
1 week ago
H Power premio 2015 for Sale

H Power premio 2015

24,490 km
MEMBER
Tk 28,000
1 week ago
H Power ZARA 2020 for Sale

H Power ZARA 2020

20,000 km
MEMBER
Tk 47,000
2 weeks ago
Buy Other Bikesbikroy
Hero Splendor . 2016 for Sale

Hero Splendor . 2016

19,852 km
verified MEMBER
Tk 75,000
10 minutes ago
Bajaj Pulsar 2020 for Sale

Bajaj Pulsar 2020

27,500 km
verified MEMBER
Tk 140,000
12 minutes ago
Honda Hornet 2024 for Sale

Honda Hornet 2024

4,200 km
verified MEMBER
Tk 182,000
13 minutes ago
Bajaj Discover Discover110,new 2023 for Sale

Bajaj Discover Discover110,new 2023

4,300 km
verified MEMBER
Tk 117,500
14 minutes ago
Runner KnightRider . 2020 for Sale

Runner KnightRider . 2020

28,000 km
verified MEMBER
Tk 45,000
15 minutes ago
+ Post an ad on Bikroy