Haojue TZ- ফিচার, রিভিউ

25 Mar, 2023
Haojue TZ- ফিচার, রিভিউ

বাংলাদেশে দিন দিন ক্রুজার বাইকের চাহিদা বেড়েই চলেছে। আমাদের দেশীয় বাজারে যে সকল ক্রুজার বাইক লক্ষ্য করা যায়, তার অধিকাংশই চাইনিজ কোম্পানির। সে সকল ক্রুজার বাইকগুলোর মধ্যে ১৩৫সিসির হাউজুয়ে টিজেড অন্যতম। বাংলাদেশের বাজারে বাইকটি বেশ লম্বা সময় ধরেই অবস্থান করছে এবং ইতোমধ্যে বেশ জনপ্রিয়তাও পেয়েছে।

হাউজুয়ে টিজেড বাইকটি ১৩৫সিসি সেগমেন্টের চমৎকার একটি বাইক। বাইকটির ওভারঅল আউটলুক বেশ অসাধারণ এবং অনেকটাই ক্লাসিক বাইকগুলোর মতো। 

হাউজুয়ে ব্র্যান্ডের এই বাইকটিতে সংযুক্ত করা হয়েছে ১৩৫সিসির ইঞ্জিন, যেটি ৪ স্ট্রোক বিশিষ্ট এয়ার কুল্ড এবং সিঙ্গেল সিলিন্ডার। বাইকটির ইঞ্জিন ১০.৪ বিএইচপি @৮০০০ আরপিএম ম্যাক্স পাওয়ার উৎপন্ন করতে পারে এবং এর পাশাপাশি ১০.২ নিউটন মিটার @৬৫০০ আরপিএম ম্যাক্সিমাম টর্ক প্রদান করে পারে। বাইকটির ইঞ্জিনের কম্প্রেশন রেশিও ভালো। বাইকটি কার্বুরেটেড হলেও ইঞ্জিনটি বেশ স্মুথ। 

বাইকটি প্রতি ঘণ্টায় প্রায় ১০০ কিমি টপ স্পিড দিতে সক্ষম। বাইকটির ইঞ্জিন বেশ স্মুথ এবং জ্বালানি সাশ্রয়ী। 

হাউজুয়ে টিজেড বাইকটিতে রয়েছে ৫স্পিড গিয়ারবক্স। বাইকটির ফুয়েল ট্যাঙ্কটির ধারণ ক্ষমতা সর্বোচ্চ ৯ লিটার। বাইকটিতে আরও রয়েছে ওয়েট মাল্টি-প্লেট ক্লাচ। 

বাইকটির সামনে রয়েছে সিঙ্গেল ডিস্ক ব্রেক এবং পেছনে ড্রাম ব্রেক। ক্রুজার বাইক হিসেবে ব্রেকের ফিডব্যাক বেশ ভালো। 

বাইকটির সামনে টেলিস্কোপিক ফর্ক সাসপেনশন এবং পেছনে টুইন শক রিয়ার সাসপেনশন সংযুক্ত করা হয়েছে। বাইকটির সামনের সাসপেনশনের রেসপন্স বেশ ভালো তবে পেছনের সাসপেনশনটি উঁচু-নিচু রাস্তায় তেমন ভালো ফিডব্যাক দেয় না। 

বাইকটিতে আরও সংযুক্ত করা হয়েছে সামনে ২.৭৫-১৮ সাইজের ফ্রন্ট টায়ার এবং পেছনে ৩.৫০-১৬ সাইজের রিয়ার টায়ার। টায়ারগুলো অ্যালয়, টিউবলেস এবং সেখানে মাডগার্ডও লাগানো আছে।

হাউজুয়ে টিজেড বাইকটি বর্তমানে লাল এবং কালো এই দুইটি কালারে অ্যাভেইলেবল আছে। বাইকটির একটি আকর্ষণীয় দিক হল বাইকটির ডিকেল গোল্ডেন কালার। 

আশা করি, হাউজুয়ে ব্র্যান্ডের এই অসাধারণ বাইকটি সম্পর্কে আরও বিস্তারিত ধারণা পেতে আমাদের আজকের এই হাউউজুয়ে টিজেড রিভিউ আপনাকে সক্রিয়ভাবে সাহায্য করবে। 

Haujue TZ স্পেসিফিকেশন

ইঞ্জিন সিসি ১৩৫ সিসি 
বাইকের ধরণ ক্রুজার 
ম্যাক্স পাওয়ার ১০.৪ বিএইচপি @৮০০০ আরপিএম
ম্যাক্স টর্ক ১০.২ নিউটন মিটার @৬৫০০ আরপিএম
টপ স্পিড ১০০ কিমি / ঘণ্টা
ইঞ্জিন কুলিং এয়ার কুল্ড 
গিয়ার সংখ্যা
মাইলেজ ৪০ কিমি / লিটার 
ফ্রন্ট টায়ার সাইজ  ২.৭৫-১৮ 
রিয়ার টায়ার সাইজ ৩.৫০-১৬
ফুয়েল ট্যাংক সাইজ ৯ লিটার 
ওজন ১২৮ কেজি
ফ্রন্ট ব্রেক টাইপ সিঙ্গেল ডিস্ক
রিয়ার ব্রেক টাইপ ড্রাম 
ফ্রন্ট সাসপেনশন টেলিস্কোপিক ফর্ক
রিয়ার সাসপেনশন টুইন শক

 

Haojue TZ-এর দাম

বাংলাদেশে হাউজুয়ে টিজেড দাম বর্তমানে ১,৩০,০০০ টাকা। এছাড়া অন্যান্য হাউজুয়ে বাইকের দাম এর দাম জানতে bikroy.com পেইজে চোখ রাখুন। 

Haojue TZ-এর বিস্তারিত বিবরণ

Haojue একটি বিখ্যাত চাইনিজ ব্র্যান্ড যা শুধুমাত্র চীন দেশে নয় বিশ্বের অনেক দেশেই নির্ভরযোগ্য ব্র্যান্ড হিসেবে পরিচিত। এই ব্রান্ডের একটি অসাধারণ বাইক হল হাউজুয়ে টিজেড।

১৩৫ সিসি সেগমেন্টের এই ক্রুজার বাইকটির ফিচার ও স্পেসিফিকেশন বেশ দুর্দান্ত। তাহলে চলুন এবার হাউজুয়ে টিজেড ফিচার, স্পেসিফিকেশন এবং দাম সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

বডি ডিজাইন

হাউজুয়ে টিজেড বাইকটির দিকে লক্ষ্য করলে প্রথমেই যা চোখে পরবে তা হলো এর ক্লাসিক লুক। বাইকটির আউটলুক দেখলেই বোঝা যায় যে বাইকটি তৈরিই করা হয়েছে সম্পূর্ণ ক্লাসিক ধারার ক্রুজার বাইকগুলোর কথা মাথায় রেখে।

১৩৫ সিসির হাউজুয়ে টিজেড বাইকটির ক্লাসিক লুককে আরও পরিপূর্ণ করে এর ক্লাসিক যন্ত্রপাতির সেট আপ। বাইকটির ক্লাসিক ইন্সট্রুমেন্ট ক্লাস্টার তাদের মধ্যে একটি। ইনস্ট্রুমেন্ট প্যানেলটির স্পিডোমিটার, ওডোমিটার এবং আরপিএম মিটার অ্যানালগ। 

বাইকটির হেডলাইট, টেইল লাইট এবং ইনডিকেটর সব গুলোর ডিজাইন ক্লাসিক ধারার বাইকগুলোর মতোই এবং বেশ আকর্ষণীয়। প্রত্যেকটিতেই সংযুক্ত করা হয়েছে হ্যালোজেন বাল্ব। বাইকটির ১২ ভোল্ট, ৩৫/৩৫ ওয়াটের হেডলাইটটি বেশ পাওয়ারফুল এবং যথেষ্ট উজ্জ্বল আলো দিতে সক্ষম। 

হাউজুয়ে টিজেড বাইকটির ক্লাচ ওয়েট মাল্টি-প্লেট সিস্টেমের এবং বেশ স্মুথ। বাইকটির ফুয়েল ট্যাঙ্ক এভারেজ সাইজের। এর ধারণ ক্ষমতা প্রায় ৯ লিটার। বাইকটির ফুয়েল এফিশিয়েন্সি বেশ ভালো।

হাউজুয়ে ব্র্যান্ডের এই বাইকটি তুলনামুলক ভাবে সাইজে ছোট। এর দৈর্ঘ্য ১৯৫৫ মিমি, প্রস্থ ৮১০ মিমি, এবং উচ্চতা ১১১৫ মিমি। এছাড়াও বাইকটির হুইলবেস ১২৫৮মিমি এবং গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৮৫মিমি, যা বাংলাদেশের রাস্তার জন্য যথাযথ।

বাইকটি ওজনেও বেশ হাল্কা। এর টোটাল বডির ওজন ১২৮কেজি। বাইকটির ওজন কম হওয়ায় বাইকটি শুধু শহরের রাস্তায় নয়, হাইওয়েতেও খুব স্বাচ্ছন্দ্যে চলতে সক্ষম। 

হাউজুয়ে টিজেড বাইকটির সিট হাইট ৭৪৫মিমি, যা তুলনামূলকভাবে কম। বাইকটির সিট বেশ লম্বা, চওড়া এবং ভালই কমফোর্টেবল। বাইকটির সিটের পেছন দিকে পিলিয়ন গ্র্যাব্র রেইল সংযুক্ত করা আছে। গ্র্যাব্র রেইলটি মোটামোটি বড় হওয়ায় আপনি চাইলে ছোটোখাটো জিনিসও বহন করতে পারবেন।

বাইকটি লাল এবং কালো দুইটি আকর্ষণীয় কালারে পাওয়া যাচ্ছে। উভয় কালারের বাইকেই সংযুক্ত করা হয়েছে গোল্ডেন কালারের ডিকেল, যা যে কারো নজর কাড়বে। 

ইঞ্জিন

হাউজুয়ে টিজেড বাইকটিতে সংযুক্ত করা হয়েছে ১৩৫ সিসির পাওয়ারফুল ইঞ্জিন, যেটি ৪ স্ট্রোক বিশিষ্ট, সিঙ্গেল সিলিন্ডার এবং এয়ার কুল্ড। ইঞ্জিন ১০.৪ বিএইচপি @৮০০০ আরপিএম ম্যাক্স পাওয়ার উৎপন্ন করতে পারে এবং এর পাশাপাশি ১০.২ নিউটন মিটার @৬৫০০ আরপিএম ম্যাক্সিমাম টর্ক প্রদান করে সক্ষম। বাইকটি প্রতি লিটারে সর্বোচ্চ ৪০কিমি মাইলেজ দিতে পারে। বাইকটি বেশ জ্বালানি সাশ্রয়ী হবার পাশাপাশি এর ইঞ্জিন বেশ স্মুথ। 

বাইকটিতে আরও রয়েছে ডিসি-ডিজিটাল সিডিআই ইগনিশন সহ ৫ স্পিড গিয়ারবক্স। প্রতি ঘণ্টায় বাইকটি সর্বোচ্চ ১০০ কিমি টপ স্পিড দিতে সক্ষম, যা ক্রুজার বাইক হিসেবে সত্যিই অসাধারণ।

ব্রেক ও টায়ার

হাউজুয়ে টিজেড বাইকটির সামনে রয়েছে সিঙ্গেল ডিস্ক ব্রেক এবং পিছনে রয়েছে ড্রাম ব্রেক। সামনের ডিস্ক ব্রেকটির রেডিয়াস বেশ ভালো হওয়ায় এর পারফরম্যান্স বেশ ভালো। 

বাইকটির সামনের টায়ারের সাইজ ২.৭৫-১৮ এবং পেছনের টায়ারের সাইজ ৩.৫০-১৬।

বাইকটি উভয় টায়ারই টিউবলেস এবং টায়ারে অ্যালয় হুইল রিম বসানো। আবার মাডগার্ডও লাগানো আছে।

সাসপেনশন

হাউজুয়ের ১৩৫ সিসির এই ক্রুজার বাইকটির সামনে রয়েছে টেলিস্কোপিক ফর্ক সাসপেনশন এবং পিছনে রয়েছে টুইন শক রিয়ার সাসপেনশন। ক্রুজার বাইকের সাসপেনশন বরাবরই নির্ভরযোগ্য এবং ভারী জিনিস বহন করতে সক্ষম। হাউজুয়ে টিজেড-এর সাসপেনশন তেমনই। উঁচু-নিচু রাস্তায় সামনের সাসপেনশনটির রেসপন্স পেছনের সাসপেনশন থেকে তুলনামূলক ভাবে ভালো।

Haojue TZ  Price in Bangladesh বাংলাদেশে Haojue TZ এর দাম

বাংলাদেশে Haojue TZ এর অফিসিয়াল দাম ৳130,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Haojue TZ  Pros সুবিধা

  • পাওয়ারফুল ইঞ্জিন
  • আকর্ষণীয় ক্লাসিক লুক
  • কনট্রোলিং এবং ব্রেকিং সিস্টেম ভালো
  • মেইনটেইনেন্স খরচ কম

Haojue TZ  Cons অসুবিধা

  • মাইলেজ তেমন সন্তোষজনক নয়
  • হাই স্পিডে ভাইব্রেশন হয়
  • টায়ার সেটআপ কিছুটা হতাশাজনক
  • পিছনের সাসপেনশনের রেসপন্স তেমন ভালো নয়

এক্সপার্ট অপিনিয়ন

7.0

Out of 10

হাউজুয়ে চীন দেশীয় মোটরসাইকেল প্রস্তুতকারক একটি কোম্পানি। এটি বেশ পুরাতন এবং বাইক প্রেমিদের কাছে বেশ নির্ভরযোগ্য একটি ব্র্যান্ড। ১৩৫সিসি সেগমেন্টে হাউজুয়ে টিজেড এই ক্রুজার বাইকটি তাদের প্রস্তুতকৃত একটি অসাধারণ বাইক। 

হাউজুয়ে টিজেড বাইকটির কথা বলতে গেলে প্রথমেই বলতে হবে এর আউটলুক সম্পর্কে। বাইকটি অসাধারণ স্ট্যান্ডার্ড লুকিং ক্লাসিক বাইক। বাইকটির ইঞ্জিন বেশ শক্তিশালী এবং স্মুথ। এর পাশাপাশি বাইকটির ফুয়েল এফিশিয়েন্সি বেশ ভালো।

ক্রুজার বাইক হিসেবে বাইকটির টপ স্পিড বেশ ভাল। তবে মাইলেজ তেমন সন্তোষজনক নয়। বাইকটির কনট্রোলিং এবং ব্রেকিং সিস্টেম অসাধারণ। সবচেয়ে ভালো দিক হল, বাইকটির মেইনটেইনেন্স খরচ খুবই কম।

তবে বাইকটির পিছনের সাসপেনশন আরেকটু ভালো হলে উঁচু-নিচু রাস্তায় বাইকটি ভালো ব্যাক আপ দিতে পারতো। আবার বাইকটির পিছনে যদি ডিস্ক ব্রেক সংযোজন করা হতো তাহলে বাইকটির পারফরম্যান্স আরও ভালো হতো। 

তবে বাইকটির টুকটাক ত্রুটির কথা বাদ দিয়ে বাইকটির ওভারঅল পারফরম্যান্স এবং কমফোর্টের কথা ভাবলে এই বাইকটি নির্দ্বিধায় একটি চমৎকার ক্রুজার বাইক

In Bangladesh, the demand for cruiser bikes is increasing day by day. Most of the cruiser bikes that can be seen in our country’s market are from Chinese companies. Among those cruiser bikes, the 135cc Haojue TZ is one of them. The bike has been in the Bangladesh market for a long time and has already gained quite a lot of popularity.

The Haojue TZ bike is an excellent bike in the 135cc segment. The overall outlook of the bike is quite remarkable and very similar to the classic bikes.

This bike of Haojue brand is equipped with 135cc, 4 stroke, single cylinder, air cooled engine. The engine of the bike can produce 10.4 BHP @8000 rpm max power and also 10.2 Nm @6500 rpm maximum torque. The engine compression ratio of the bike is also good. The bike is carbureted but the engine is quite smooth.

The bike is capable of giving a top speed of around 100 km per hour. The engine of the bike is quite smooth and fuel efficient.

The Haojue TZ bike has a 5-speed gearbox. The maximum capacity of the fuel tank of the bike is 9 liters. The bike also has a wet multi-plate clutch.

The bike has a single disc brake at the front and a drum brake at the rear. As a cruiser bike, the feedback of the brake is pretty good.

The bike is equipped with telescopic fork suspension at the front and twin shock rear suspension at the rear. The front suspension response of the bike is quite good but the rear suspension doesn’t respond well on bumpy roads.

The bike is also fitted with 2.75-18 size front tire and 3.50-16 size rear tire which gives the bike a balanced look. The tires are alloy, tubeless and have mudguards.

The Haojue TZ bike is currently available in two colors: Red and Black. An interesting aspect of the bike is it’s decals are of golden colour.

Hopefully, our today’s Haojue TZ review will actively help you to get a more detailed idea about this amazing bike from the Haojue brand.

Haojue TZ  Price in Bangladesh Haojue TZ Price in Bangladesh

The official price of Haojue TZ in Bangladesh is ৳130,000. However, you should check the final price of the bike with the dealer.

Haojue TZ Video Review


25 Mar, 2023 - Haojue TZ -এর বডি ডিজাইন, ইঞ্জিন, মাইলেজ, ফিচার, দাম, ও অন্যান্য স্পেক হিসেবে এই বাইকটি কেনা আপনার জন্য কতটা উপযোগী সে সম্পর্কে বিস্তারিত আলোচনা থাকছে এই Haojue TZ -রিভিউ-তে।

Haojue TZ -সম্পর্কে জিজ্ঞাসা

হাউজুয়ে কোন দেশীয় কোম্পানি ?

হাউজুয়ে চীন দেশীয় একটি মোটরসাইকেল প্রস্তুতকারী কোম্পানি।

হাউজুয়ে টিজেড কি ধরনের বাইক ?

হাউজুয়ে টিজেড একটি অসাধারণ ক্রুজার বাইক। 

হাউজুয়ে টিজেড বাইকটির সর্বোচ্চ স্পিড কতো?

হাউজুয়ে টিজেড বাইকটি ঘণ্টায় ১০০কিমি স্পিড তুলতে সক্ষম।

হাউজুয়ে টিজেড বাইকটির মাইলেজ কত?

হাউজুয়ে টিজেড বাইকটি প্রতি লিটারে ৪০ কিমি মাইলেজ দিতে সক্ষম।

 

উজুয়ে টিজেড বাইকটি কি কি রঙে বাজারে পাওয়া যাচ্ছে ?

হাউজুয়ে টিজেড বাইকটি লাল এবং কালো এই দুইটি রঙে বাজারে পাওয়া যাচ্ছে।

 

Haojue TZ Specifications

Model name Haojue TZ
Type of bikeCruiser
Type of engineSingle Cylinder, 4-Stroke
Engine power (cc) 135.0cc
Engine coolingAir Cooled
Max. Horse power10.4 Bhp @ 8000 RPM
Max torque10.2 NM @ 6500 RPM
Start methodKick & Electric
Number of gears5
Mileage 40 Kmpl (Approx)
Top speed100 Kmph (Approx)
Front suspensionTelescopic
Rear suspensionTwin Shock
Front brake typeSingle Disc
Front brake diameterNo Info
Rear brake typeDrum Brake
Rear brake diameterNo Info
Braking systemNo Info
Front tire size2.75-18
Rear tire size3.50-16
Tire typeTubeless
Overall length1955 mm
Overall height1115 mm
Overall weight128 kg
Wheelbase1258 mm
Overall width810 mm
Ground clearance185 mm
Fuel tank capacity9 Litres
Seat height745 mm
Head light12V 35/35W
IndicatorsHalogen
Tail lightHalogen
Speedometeranalog
RPM meterDigital
OdometerAnalog
Seat typesingleseat
Engine kill switchyes
Body colorsNo Info
Distributor/dealerKarnaphuli motors Ltd
Features,
Buy Haojue TZ bikroy
Haojue 2019 for Sale

Haojue 2019

30,000 km
MEMBER
Tk 65,000
4 weeks ago
Buy Other Bikesbikroy
TVS Apache RTR . 2020 for Sale

TVS Apache RTR . 2020

9,000 km
MEMBER
Tk 115,000
5 minutes ago
Suzuki Gixxer SF FI, ABS ফ্রেশ 2023 for Sale

Suzuki Gixxer SF FI, ABS ফ্রেশ 2023

17,000 km
verified MEMBER
Tk 290,000
1 day ago
Hero Thriller s 2022 for Sale

Hero Thriller s 2022

19,000 km
MEMBER
Tk 160,000
57 minutes ago
Walton Cruize 2011 for Sale

Walton Cruize 2011

55,000 km
MEMBER
Tk 27,000
6 days ago
Bajaj Pulsar 4clr modified 2012 for Sale

Bajaj Pulsar 4clr modified 2012

25,874 km
verified MEMBER
verified
Tk 74,999
8 hours ago
+ Post an ad on Bikroy