Haojue Lindy 125 – রিভিউ, ফিচার, দাম, ও স্পেক

19 Mar, 2023
Haojue Lindy 125 – রিভিউ, ফিচার, দাম, ও স্পেক

বাংলাদেশে হাউজুয়ে বাইক সচরাচর দেখা যায় না। তবে দাম এবং কোয়ালিটির জন্য এই ব্র্যান্ডের বাইক বা স্কুটারের জনপ্রিয়তা দিন দিন বাড়ছে। হাউজুয়ে চাইনিজ ব্র্যান্ড হওয়া সত্ত্বেও এই বাইকগুলোর বিল্ড কোয়ালিটি, ইঞ্জিন পারফরম্যান্স, সাসপেনশন, ব্রেকিং সিস্টেম বেশ ভালো।

এই ব্র্যান্ডের অফিসিয়াল ডিস্ট্রিবিউটর কর্ণফুলি মটরস লিমিটেড। তারা বাংলাদেশে বাইকগুলো এসেম্বল করায় দামও আমাদের হাতের নাগালে থাকে। আসুন স্কুটারটি সম্পর্কে আমরা কিছু তথ্য জেনে নেই।

স্কুটারটিতে একটি ১২৫ সিসি এয়ার কুল্ড ৪ স্ট্রোক সিঙ্গেল সিলিন্ডার বিশিষ্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এটির ইঞ্জিন সর্বোচ্চ ৭,৫০০ আরপিএম-এ ৬.৭ বিএইচপি শক্তি এবং ৪,৫০০ আরপিএম-এ ৮ নিউটন মিটার টর্ক উৎপন্ন করতে পারে। স্কুটারটি কিক এবং ইলেকট্রিক উভয় পদ্ধতিতে স্টার্ট করা যায়। স্কুটারটি ৪ স্পিড গিয়ারবক্স বিশিষ্ট এবং ওয়েট- মাল্টিপ্লেট টাইপের ক্লাচ ব্যবহার করা হয়েছে। এই স্কুটারটি সর্বোচ্চ ৮০ কিমি/ঘন্টা গতিতে চলতে পারে এবং সাধারণত ৩৫ কিমি/লিটার মাইলেজ দিয়ে থাকে।

স্কুটারটিতে সামনের দিকে রয়েছে টেলিস্কোপিক সাসপেনশন এবং পেছনের দিকে রয়েছে টুইন শক সাসপেনশন। স্কুটারটির সামনের চাকায় সিঙ্গেল ডিস্ক ব্রেক এবং পেছনের চাকায় ড্রাম ব্রেক ব্যবহার করা হয়েছে।

স্কুটারটির উভয় টায়ারই টিউবলেস এবং হুইলবেজ এ্যালয় টাইপের। হাউজুয়ে লিন্ডে স্কুটারটির সামনের দিকে রয়েছে ৯০/৯০ – ১৮ এর ফ্রন্ট টায়ার এবং পেছনের দিকে রয়েছে ১১০/৯০ – ১৬ এর রিয়ার টায়ার।

স্কুটারটি দেখতে বেশ চমৎকার এবং রাইডার ফ্রেন্ডলি। এটি বাজারে ৪ টি কালারে পাওয়া যায়। কালারগুলো হচ্ছে লাল, নীল, সাদা, হলুদ।

স্কুটারটির ডাইমেনশনও বেশ ভালো। এটির কার্ব ওয়েট ১০৭ কেজি যা ফিমেল রাইডের জন্য একদম পারফেক্ট। স্কুটারটির গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৪১ মিমি, সিট হাইট ৭৫৫ মিমি। বাইকটির দৈর্ঘ্য ১,৮৯৫ মিমি, প্রস্থ ৭২৫ মিমি এবং উচ্চতা ১,০৯৫ মিমি। এছাড়াও হুইলবেজ ১,২২৫ মিমি।

স্কুটারটির হেডলাইট, টেইললাইট এবং ইন্ডিকেটরগুলো সব হ্যালোজেন বাল্বের। হেডলাইটটি ইউনিক ডিজাইনের এবং এতে ব্যবহার করা হয়েছে ১২ ভোল্ট ৩৫/৩৫ ওয়াটের হ্যালোজেন বাল্ব। স্কুটারটিতে কোনো উইন্ডশিল্ড নেই।

স্কুটারটির স্পিডোমিটার এবং অডোমিটার এনালগ। অন্যদিকে আরপিএম মিটারটি ডিজিটাল।

স্কুটারটিতে রয়েছে সিঙ্গেল সিট। সিটে অনায়াসেই ২ জন বসা যায় এবং স্কুটারের পেছনে রিয়ার গ্র্যাব রেইলও রয়েছে। স্কুটারের সিটের নিচে রয়েছে ফুয়েল ট্যাঙ্ক এবং এর সিটের নিচে স্টোর স্পেস বেশ ভালো, অনায়াসেই অনেক কিছু রাখা যাবে। এছাড়া স্কুটার টাইপের হ্যান্ডেল স্কুটারটিতে দেওয়া রয়েছে, যা রাইডিং  এর ক্ষেত্রে বেশ কমফোর্টেবল।

Haojue Lindy 125 স্পেসিফিকেশন

ইঞ্জিন সিসি ১২৫ সিসি
বাইকের ধরণ কমিউটার স্কুটার
ম্যাক্স পাওয়ার ৬.৭ বিএইচপি @৭,৫০০ আরপিএম
ম্যাক্স টর্ক ৮ নিউটন মিটার @৪,৫০০ আরপিএম
টপ স্পিড ৮০ কিমি/ঘন্টা (প্রায়)
ইঞ্জিন কুলিং এয়ার কুল্ড
গিয়ার সংখ্যা
মাইলেজ ৩৫ কিমি/লিটার
ফ্রন্ট টায়ার সাইজ  ৯০/৯০ – ১৮
রিয়ার টায়ার সাইজ ১১০/৯০ – ১৬
ফুয়েল ট্যাংক সাইজ ৪.২ লিটার 
ওজন ১০৭ কেজি
ফ্রন্ট ব্রেক টাইপ সিঙ্গেল ডিস্ক ব্রেক
রিয়ার ব্রেক টাইপ ড্রাম ব্রেক
ফ্রন্ট সাসপেনশন টেলিস্কোপিক
রিয়ার সাসপেনশন টুইন শক

Haojue Lindy 125 -এর বিস্তারিত বিবরণ

বিভিন্ন কারণেই বাংলাদেশে স্কুটারের চাহিদা প্রতিনিয়ত বেড়েই চলেছে। বর্তমানে সিটি রাইডের জন্য স্কুটার জনপ্রিয় একটি টু-হুইলার। বাইক নিয়ে আমাদের অনেকেরই অনেক সাধ থাকলেও, নামকরা ব্র্যান্ডের বাইক বা স্কুটার কেনার সাধ্য থাকে না সবার।

আর এখানেই হাউজুয়ে অন্যান্য চাইনিজ ব্র্যান্ড থেকে আলাদা। আমরা সবাই জানি চাইনিজ ব্র্যান্ডের বাইকের দাম কম হয় এবং তাদের বাইকের কোয়ালিটিও সাধারণ মানের হয়। কিন্তু হাউজুয়ে সর্বোচ্চ চেষ্টা করেছে কম দামের মধ্যে সেরা বাইকটি দেওয়ার।আমরা এখন হাউজুয়ে লিন্ডে ১২৫ ফিচার গুলো সম্পর্কে বিস্তারিত জানবো। তথ্যগুলো স্কুটারটি কেনার সিদ্ধান্ত নিতে আপনাকে সাহায্য করবে।

বডি ডিজাইন

হাউজুয়ে লিন্ডে ১২৫ স্কুটারটি দেখতে বেশ স্পোর্টি। ইয়াং জেনারেশনের কথা বিবেচনা করে স্কুটারটির ডিজাইন করা হয়েছে। এছাড়া এটির কার্ব ওয়েটও খুব বেশি না। মাত্র ১০৭ কেজি। তাই ফিমেল রাইডারদের কাছেও বেশ জনপ্রিয়।


স্কুটারটির গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৪১ মিমি, সিট হাইট ৭৫৫ মিমি। বাইকটির দৈর্ঘ্য ১,৮৯৫ মিমি, প্রস্থ ৭২৫ মিমি এবং উচ্চতা ১,০৯৫ মিমি। এছাড়াও হুইলবেজ ১,২২৪ মিমি। এই ডাইমেনশনের স্কুটার ৫ ফিট থেকে শুরু করে যেকোনো হাইটের রাইডারের জন্যই বেশ কমফোর্টেবল হবে।

এছাড়াও স্কুটারটির হেডলাইটটিও দেখতে অনেক এগ্রেসিভ এবং ইউনিক। এটির হেডলাইট, টেইললাইট এবং ইন্ডিকেটরগুলো সব হ্যালোজেন বাল্বের। আর হেডলাইটটিতে ব্যবহার করা হয়েছে ১২ ভোল্ট ৩৫/৩৫ ওয়াটের বাল্ব।

স্কুটারটির আরপিএম মিটারটি ডিজিটাল। তাছাড়া স্পিডোমিটার এবং অডোমিটার এনালগ টাইপের। এই স্কুটারটি দেখতে বেশ চমৎকার এবং রাইডার ফ্রেন্ডলি। বাংলাদেশে এটির ৪ টি কালার ভ্যারিয়েন্ট রয়েছে। কালারগুলো হচ্ছে লাল, নীল, সাদা ও হলুদ।

হাউজুয়ে কোম্পানি স্কুটারটির সিটের দিকেও বেশ নজর দিয়েছে। তারা এই স্কুটারে সিঙ্গেল সিট দিয়েছে এবং সিটটি বেশ বড় হওয়াতে রাইডার এবং পিলিয়ন বেশ কমফোর্টের সাথেই বসতে পারবে। স্কুটারের পেছনে রিয়ার গ্রাব রেইলও রয়েছে। স্কুটারের সিটের নিচে রয়েছে ফুয়েল ট্যাঙ্ক এবং এর সিটের নিচে স্টোর স্পেস বেশ ভালো, অনায়াসেই অনেক কিছু রাখা যাবে। এছাড়া স্কুটার টাইপের হ্যান্ডেল স্কুটারটিতে দেওয়া রয়েছে, যার জন্য দীর্ঘক্ষণ রাইডিং-এ রাইডারের তেমন কোনো সমস্যা হবে না।

ইঞ্জিন

স্কুটারটিতে একটি ১২৫ সিসি এয়ার কুল্ড ৪ স্ট্রোক সিঙ্গেল সিলিন্ডার বিশিষ্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এটির ইঞ্জিন সর্বোচ্চ ৭,৫০০ আরপিএম-এ ৬.৭ বিএইচপি শক্তি এবং ৪,৫০০ আরপিএম-এ ৮ নিউটন মিটার টর্ক উৎপন্ন করতে পারে। স্কুটারটির বোর ৫২.৪ মিমি এবং স্ট্রোক ৪৯.৫ মিমি এবং কমপ্রেশন রেশিও ৯.৬ঃ১।

স্কুটারটি কিক এবং ইলেকট্রিক উভয় পদ্ধতিতে স্টার্ট করা যায়। স্কুটারটিতে ৪ মোডের গিয়ার রয়েছে। তাছাড়া ওয়েট- মাল্টিপ্লেট টাইপের ক্লাচ ব্যবহার করা হয়েছে স্কুটারটিতে। এই স্কুটারটি সর্বোচ্চ ৮০ কিমি/ঘন্টা গতিতে চলতে পারে এবং সাধারণত ৩৫ কিমি/লিটার মাইলেজ দিয়ে থাকে।

এই স্কুটারটির ইঞ্জিনের ফিডব্যাক বাজারে প্রচলিত অন্যান্য স্কুটারগুলোর চেয়ে ভালো।

ব্রেক ও টায়ার 

স্কুটারটির সামনের চাকায় সিঙ্গেল ডিস্ক ব্রেক এবং পেছনের চাকায় ড্রাম ব্রেক ব্যবহার করা হয়েছে। স্কুটারের ব্রেকিং সিস্টেম বেশ ভালো ফিডব্যাক দেয়।

এই স্কুটারের সামনের দিকে রয়েছে ৯০/৯০ – ১৮ এর ফ্রন্ট টায়ার এবং পেছনে রয়েছে ১১০/৯০ – ১৬ এর রিয়ার টায়ার। স্কুটারটিতে টিউবলেস টায়ার ব্যবহার করা হয়েছে। এছাড়া স্কুটারটির হুইলবেজ এ্যালয় টাইপের।

সাসপেনশন

হাউজুয়ে লিন্ডে ১২৫ স্কুটারটিতে সামনের দিকে রয়েছে টেলিস্কোপিক সাসপেনশন এবং পেছনের দিকে রয়েছে টুইন শক সাসপেনশন। সাসপেনশনের ফিডব্যাক বেশ ভালো। উঁচু-নিচু, ভাঙ্গা রাস্তা অথবা গ্রামের কাঁচা রাস্তাতেও খুব বেশি সমস্যা হবে না। পিলিয়ন নিয়েও খুব ভালো ফিডব্যাক পাওয়া যায় সাসপেনশনগুলো থেকে।

Haojue Lindy 125 Price in Bangladesh বাংলাদেশে Haojue Lindy 125 এর দাম

বাংলাদেশে Haojue Lindy 125 এর অফিসিয়াল দাম ৳130,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Haojue Lindy 125 Pros সুবিধা

  • সামনের চাকায় ডিস্ক ব্রেক দেওয়া হয়েছে, যা এই সেগমেন্টের স্কুটারে সাধারণত দেখা যায় না
  • বিল্ট কোয়ালিটি অনেক ভালো
  • এক্সেলারেশন খুবই ভালো
  • লাইট-ওয়েট ও স্টাইলিশ

Haojue Lindy 125 Cons অসুবিধা

  • গ্রাউন্ড ক্লিয়ারেন্স আরেকটু বেশি হলে ভালো হতো
  • মাইলেজ আরেকটু বেশি হতে পারতো
  • ভাইব্রেশন ইস্যু আছে
  • ফুয়েল ট্যাঙ্ক ক্যাপাসিটি অনেক কম

এক্সপার্ট অপিনিয়ন

7

Out of 10

হাউজুয়ে লিন্ডে ১২৫ স্কুটারটি বাজারের অন্যতম সেরা একটি স্কুটার। এই স্কুটারের এগ্রেসিভ লুক সবার কাছে বেশ গ্রহণযোগ্য। এই স্কুটারের ইঞ্জিন কোয়ালিটি, ব্রেকিং সিস্টেম, সাসপেনশন, বিল্ড কোয়ালিটি সবকিছুই বেশ ভালো। যারা স্বল্প বাজেটে ভালো মানের একটি স্কুটার চাচ্ছেন তাদের জন্য এই স্কুটারটি বেশ ভালো ডিল হবে। এই স্কুটারে কিছু লিমিটেশন আছে। তবে দাম বিবেচনায় এই সেগমেন্টে এমন স্কুটার পাওয়া কঠিন।

তাই বলা যায়, সবদিক বিবেচনায় স্কুটারটি আপনার জন্য একটি ভালো ডিল হতে পারে।

Haojue is a well-known Chinese motorbike manufacturer that was founded in China. Its goods are sold and in high demand worldwide. Haojue has demonstrated itself as a reliable corporation all over the world, despite the fact that many Chinese companies are weak. Along with Bangladesh, the Indian subcontinent also has a market for its products.

Among their various items, they have a few affordable, high-quality scooters designed specifically for women. However, guys can also use scooters.

Due to their low cost, high mileage, and lightweight nature, scooters are popular among women in our nation. So, even on congested highways, they have no trouble controlling their vehicle. Scooters are, without a doubt, their ideal companion. As a result, various companies have brought scooters with various designs and have been successfully operating here.

The Haojue Lindy 125 is one of the appealing scooter models that Haojue has started to release in Bangladesh. Let’s look at the scooter review in more depth below.

Anyone can fall in love with the Haojue Lindy 125 for the first time because of its attractive appearance. It has brand-new colors and a cozy seating position. It appears so sleek from the front, and there is a holding rail for the passenger as well. The silencer pipe is compact, attractive, and black. The wheels are modest in diameter and made of alloy. The scooter has a stylish headlamp that is also very strong. Overall, it’s an excellent scooter for both men and women.

The 125 cc engine of the scooter Haojue Lindy produces a dependable maximum power of 6.7 bhp @7500 rpm and a maximum torque of 8.0 Nm @4500 rpm. There are four speed gearbox and a wet multi-plate clutch plate. The scooter’s 125 cc engine allows for a top speed of more than 80 km/h.

Although scooters are often smaller than conventional bikes, the Lindy 125 has excellent measurements when compared to other scooters. 1895 mm, 725 mm, and 1095 mm are its dimensions. The seat height is 755 mm, nevertheless. Despite the low ground clearance of 141 mm, any type of road can be driven without discomfort. The 4.2-liter fuel tank has a curb weight of 107 kilograms.

The scooter’s suspensions can be adjusted in both directions, but what’s most startling is that the front brake is a hydraulic disc and the back rear is a drum. The majority of scooters on the market in Bangladesh don’t have disc brakes, but Haojue added them to surprise its customers. However, the brakes are precisely calibrated, and even beginners can control the scooters.

The business claims that the Haojue scooter will have an average mileage of over 35 km and would have a higher mileage on the highway.

Despite being small, the scooter’s front panel is smartly designed. However, Haojue does not save on quality, which is why the front panel contains the most up-to-date meters, including a fuel gauge, speedometer, tachometer, turn signal, and tail lamp.

The four colors of the Haojue scooters currently sold in the nation are pink, blue, yellow, and white. Lindy 125 is currently available for BDT 1,30,000. The scooters come in a variety of highly attractive colors.

Haojue Lindy 125 Price in Bangladesh Haojue Lindy 125 Price in Bangladesh

The official price of Haojue Lindy 125 in Bangladesh is ৳130,000. However, you should check the final price of the bike with the dealer.

Haojue Lindy 125 Video Review


19 Mar, 2023 - হাউজুয়ে লিন্ডে ১২৫ অন্যতম দৃষ্টিনন্দন একটি স্কুটার। হাউজুয়ে কোম্পানি সম্প্রতি এটি বাজারে নিয়ে এসেছে। চলুন আমরা Haojue Lindy 125 রিভিউ -টি থেকে বিস্তারিত জেনে নেই।

Haojue Lindy 125 -সম্পর্কে জিজ্ঞাসা

হাউজুয়ে লিন্ডে ১২৫ কেমন ধরণের বাইক?

হাউজুয়ে লিন্ডে ১২৫ কম দামের মধ্যে ভাল মানের একটি স্কুটার।

হাউজুয়ে লিন্ডে ১২৫ এর মাইলেজ কত?

 হাউজুয়ে লিন্ডে ১২৫ অনায়াসে ৩৫ কিমি/লিটার মাইলেজ দিতে পারে।

হাউজুয়ে লিন্ডে ১২৫ এর টপ স্পিড কত?

হাউজুয়ে লিন্ডে ১২৫ এর টপ স্পিড ৮০ কিমি/ঘন্টার উপরে।

হাউজুয়ে লিন্ডে ১২৫ অনলাইনে কীভাবে কিনবো?

হাউজুয়ে লিন্ডে ১২৫ অনলাইন থেকে কিনতে এবং হাউজুয়ে মোটরসাইকেলের দাম জানতে এখনই ভিজিট করুন Bikroy.com এর পেইজে।

Haojue Lindy 125 Specifications

Model name Haojue Lindy 125
Type of bikeScooter
Type of engine4 Stroke Single Cylinder
Engine power (cc) 125.0cc
Engine coolingAir Cooled
Max. Horse power6.7 Bhp @ 7500 RPM
Max torque8 NM @ 4500 RPM
Start methodKick & Electric
Number of gears4
Mileage 35 Kmpl (Approx)
Top speed80 Kmph (Approx)
Front suspensionTelescopic
Rear suspensionTwin Shock
Front brake typeSingle Disc
Front brake diameterNo Info
Rear brake typeDrum Brake
Rear brake diameterNo Info
Braking systemNo Info
Front tire size90/90-18
Rear tire size110/90-16
Tire typeTubeless
Overall length1895 mm
Overall height1,095 mm
Overall weight107kg
Wheelbase1225 mm
Overall width725 mm
Ground clearance141 mm
Fuel tank capacity4.2 Litres
Seat height755 mm
Head light12V 35/35W
IndicatorsHalogen
Tail lightHalogen
Speedometeranalog
RPM meterDigital
OdometerAnalog
Seat typeSingle-Seat
Engine kill switchyes
Body colorsNo Info
Distributor/dealerkarnaphuli motors Ltd
Features,
Buy Haojue Lindy 125bikroy
Haojue 2019 for Sale

Haojue 2019

30,000 km
MEMBER
Tk 65,000
1 month ago
Buy Other Bikesbikroy
Bajaj CT 100 2017 for Sale

Bajaj CT 100 2017

2,017 km
MEMBER
Tk 35,000
11 minutes ago
Suzuki Gixxer 2023 for Sale

Suzuki Gixxer 2023

28,000 km
verified MEMBER
Tk 220,000
23 minutes ago
Hero Maestro Edge 2023 for Sale

Hero Maestro Edge 2023

2,000 km
verified MEMBER
Tk 150,000
23 minutes ago
TVS Stryker 2020 for Sale

TVS Stryker 2020

38,000 km
MEMBER
Tk 65,500
29 minutes ago
TVS Metro es 2020 for Sale

TVS Metro es 2020

48,600 km
MEMBER
Tk 60,000
33 minutes ago
+ Post an ad on Bikroy