Haojue TR রিভিউ, দাম ও ফিচারস

03 May, 2023
Haojue TR রিভিউ, দাম ও ফিচারস

Haojue একটি চীনা মোটরসাইকেল প্রস্তুতকারক কোম্পানি। কোম্পানিটি ক্রুইজার টাইপ বাইকের জন্য বিখ্যাত। এছাড়াও এই কোম্পানি স্ট্যান্ডার্ড, স্পোর্টস এবং স্কুটার টাইপ বাইকও উৎপাদন করে থাকে। কোম্পানিটি কয়েক বছর ধরে বাংলাদেশে কর্ণফুলী গ্রুপের মাধ্যমে কার্যক্রম পরিচালনা করছে। এই কোম্পানির বাইকের স্পেশালিটি হলো গর্জিয়াস ডিজাইন এবং পাওয়ারফুল ইঞ্জিন। ব্র্যান্ডটি বেশ অল্প সময়ের মধ্যে গ্রাহক জনপ্রিয়তা অর্জন করেছে। বাংলাদেশে খুব অল্প কিছু মডেলের হাউজু ব্র্যান্ডের বাইক পাওয়া যায়। Haojue TR, হাউজু ব্র্যান্ডের অন্যতম জনপ্রিয় এবং বহুল বিক্রিত মোটরসাইকেল। এটি বাংলাদেশে সহজলভ্য খুব কম ক্রুইজারগুলোর মধ্যে একটি। এই ব্লগে Haojue TR রিভিউ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

বাইকটি কম্ফোর্টেবল রাইডিংয়ের জন্য বিখ্যাত। বাইকটির গর্জিয়াস ডিজাইন, এগ্রেসিভ লুকিং এবং মাস্কুলার শেপ সবার নজর কাড়বে। এই ক্রুইজার বাইকটিতে ১৫০ সিসি’র পাওয়ারফুল ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। বাইকটির স্প্লিট-টাইপ সিটিং পজিশন এবং গ্রিপড লো হ্যান্ডেলবার এটিকে একটি স্পোর্টসি লুক দেয়। এটির সবচেয়ে আকর্ষণীয় পার্টস হলো এর হেডল্যাম্প ডিজাইন। ডায়মন্ড শেপ হেডলাইট এবং কার্ভি ফুয়েল ট্যাংক ডিজাইন আপনাকে মুগ্ধ করবে।

প্রযুক্তির উন্নতির সাথে সাথে, মানুষের রুচিবোধের পরিবর্তন হয়। মোটরসাইকেল ইন্ডাস্ট্রিও বছরের পর বছর ধরে অনেক বিপ্লব এবং পরিবর্তনের মধ্যে দিয়ে গেছে। তবে ক্রুইজার টাইপ বাইকের প্রতি মানুষের আগ্রহ এবং আস্থা আরো বেড়েছে। হার্লে ডেভিডসন, রয়্যাল এনফিল্ড বা অন্য যে কোন ব্র্যান্ডই হোক, মানুষ সবসময়ই লং রাইডের জন্য ক্রুইজার টাইপ বাইক পছন্দ করে। হাউজু টিআর বাংলাদেশের টপ ক্লাস ক্রুইজার বাইকগুলোর মধ্যে একটি। এখানে হাউজু টিআর রিভিউ, দাম, স্পেসিফিকেশন্স, ভালো-মন্দ দিক এবং আরো বেশ কিছু বিষয় নিয়ে আলোচনা করা হয়েছে।

Haojue TR

হাউজু টিআর ১৫০ একটি কমপ্লিট ক্রুইজার টাইপ বাইক। এটি একটি প্রিমিয়াম কোয়ালিটির মোটরসাইকেল। বাইকটিতে ১৫০ সিসি’র ইঞ্জিন ব্যবহার করা হয়েছে, এই ইঞ্জিন ১১.১ বিএইচপি পাওয়ার এবং ১১.৪ এনএম টর্ক জেনারেট করতে পারে। এই ইঞ্জিন যথেষ্ট শক্তিশালী এবং লং লাস্টিং পারফরম্যান্স দেয়। এটি এভারেজ ৫০ কিমি/লিঃ মাইলেজ দিয়ে থাকে। ক্রুইজার টাইপ বাইক বেশ ভালো স্পিড এবং কম্ফোর্টেবল রাইডিং নিশ্চিত করে। বাইকটি এভারেজ ১১০ কিমি/আওয়ার স্পিড দিয়ে থাকে।

বাইকটির সিটিং পজিশন রাইডারদের জন্য বেশ কম্ফোর্টেবল ভাবে ডিজাইন করা হয়েছে, এখানে স্প্লিট সিট এবং এক্সটেন্ডেড ফুট-পেগ রয়েছে। এটির সিটিং পজিশনের নিচে টিএসআর (TSR) ইঞ্জিন দিয়ে ডিজাইন করা হয়েছে, যা ভালোভাবে ইঞ্জিন থেকে চেসিস পর্যন্ত ভাইব্রেশন কমিয়ে দেয়। বাইকটির ব্রেকিং সিস্টেমে ডিস্ক এবং ড্রাম ব্রেকের সমন্বয় রয়েছে এবং সাসপেনশন সিস্টেমে টেলিস্কোপিক স্প্রিং-লোডেড সাসপেনশন ব্যবহার করা হয়েছে।

বাইকটির ইলেকট্রিকাল সিস্টেম আধুনিক এবং কনসোল প্যানেলে ডিজিটাল এবং এনালগের সমন্বয় রয়েছে। এখানে ক্লাসিক লুকিং এলসিডি ফুয়েল গেজ রয়েছে। এটির সব গুলো লাইটিং এবং ইনডিকেটর সিস্টেম হ্যালোজেন সেটআপ। ওভারঅল সম্পূর্ণ ডিজাইনটি ক্লাসিক লুকিং। এই ক্রুইজার বাইকটি আমাদের দেশে দুটি ভিন্ন কালার কম্বিনেশনে পাওয়া যায় – ডার্ক ব্লু এবং ডার্ক রেড। এটি বর্তমানে বেশ সাশ্রয়ী মূল্যে আমাদের দেশে পাওয়া যাচ্ছে। কিক এবং ইলেকট্রিক দুই সিস্টেমেই বাইকটি স্টার্ট করা যায়। এই ব্লগে আপনি হাউজু টিআর দাম এবং ফিচারস নিয়েও বিস্তারিত ধারণা পাবেন। 

হাউজু টিআর ফিচারস

Haojue TR 150 একটি নিখুঁত ক্রুইজার বাইক। বাইকটির মাস্কুলার লুক এবং শাইনি ডিজাইন আপনাকে মুগ্ধ করবে। ওভারঅল বডি ডাইমেনশন দুর্দান্ত। স্প্লিট সিটিং পজিশন এবং হ্যান্ডেলবারটি এমন ভাবে স্থাপন করা হয়েছে যে, দীর্ঘ সময় কম্ফোর্টেবল ভাবে রাইড করা যায়। পিলিয়ন সিটের ডান পাশে একটি টুলবক্স রয়েছে। এটিতে একটি স্টাইলিশ পিলিয়ন গ্র্যাব্রেল রয়েছে। বাইকটির ইঞ্জিন স্ট্রাকচারে আপডেটেড ইঞ্জিন গার্ডও যুক্ত করা হয়েছে। হেডলাইট হুড, হ্যান্ডেলবার, রিয়ার ভিউ মিরর এবং ইঞ্জিন ক্রাশ গার্ড অ্যালুমিনিয়ামের। টেইল লাইট এবং সাইড ইন্ডিকেটর লাইট গুলোও এট্রাক্টিভ লুকিং। বাইকটিকে স্পোর্টি করতে একটি ইঞ্জিন কাউল গার্ডও সংযুক্ত করা হয়েছে।

বাইকটির সবচেয়ে আকর্ষণীয় দিকটি হচ্ছে এর সুন্দর আকৃতির হেপ্টাগনাল হেডল্যাম্প। এরোডাইনামিক শেপের জ্বালানি ট্যাঙ্ক এবং ইউনিক ডিজাইনের সাইলেন্সার পাইপ বাইকটিকে একটি স্টাইলিশ লুক দিয়েছে। মাস্কুলার শেপের জ্বালানি ট্যাঙ্কটিতে গ্লোসি পেইন্ট স্কিম গ্রাফিক্স দেয়া হয়েছে এবং ট্যাঙ্কের নিচে একটি এক্সটেনশন কিট রয়েছে। উন্নত কনফিগারেশনগুলির মধ্যে রয়েছে বড় এলসিডি ফুয়েল গেজ, হাই-পারফরম্যান্স ডুয়াল-পিস্টন ফ্রন্ট ডিস্ক ব্রেক, সিডিআই প্রযুক্তির ইগনিশন সিস্টেম ইত্যাদি। ওভারঅল হাউজু টিআর ফিচারস অসাধারণ।

বাইক টাইপ ক্রুইজার
ব্র্যান্ড নাম হাউজু
বাইক নাম Haojue TR 150
বর্তমান দাম ১৪৪,০০০/-
কিউবিক ক্যাপাসিটি ১৫০ সিসি
ইঞ্জিন ডিসপ্লেসমেন্ট ১৪৯ সিসি
ইঞ্জিন টাইপ এয়ার কুল্ড, সিঙ্গেল সিলিন্ডার, ৪ স্ট্রোক
ইঞ্জিন পাওয়ার ১১.১ বিএইচপি @ ৮০০০ আরপিএম
টর্ক ১১.৪ এনএম @ ৬০০০ আরপিএম
মাইলেজ ৫০ কিমি/লি
টপ স্পিড ১১০ কিমি/আওয়ার
সাসপেনশন সিস্টেম টেলিস্কোপিক টুইন শক
ব্রেকিং সিস্টেম ডিস্ক এবং ড্রাম ব্রেকের সমন্বয়
টায়ার টাইপ টিউবলেস
হুইল টাইপ অ্যালোয়
ট্রান্সমিশন ম্যানুয়াল
ক্লাচ টাইপ ওয়েট মাল্টিপ্লেট
ফুয়েল ট্যাংক ক্যাপাসিটি ১১.৫ লিটার
টোটাল ওজন ১৪৫ কেজি
ইলেকট্রিক সিস্টেম ডিজিটাল এবং এনালগের সমন্বয়
স্টার্টিং মেথড কিক এবং ইলেকট্রিক

 

Haojue TR রিভিউ অনুযায়ী ইঞ্জিন পারফরম্যান্স –

হাউজু ব্র্যান্ডের সব বাইকেরই ইঞ্জিন শক্তিশালী। তাই এই ব্র্যান্ডের সব বাইকই স্ট্যান্ডার্ড ইঞ্জিন পারফরম্যান্স দিয়ে থাকে। বাইকারদের হাউজু টিআর রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের ইঞ্জিন পারফরম্যান্সে খুবই সন্তুষ্ট।

বাইকটিতে ১৫০ সিসি’র শক্তিশালী ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। ইঞ্জিন ডিসপ্লেসমেন্ট ১৪৯ সিসি, এটিতে সিঙ্গেল-সিলিন্ডার, ৪-স্ট্রোক, ২ টি ভালভ রয়েছে। এই ইঞ্জিন ৮০০০ আরপিএমে ১১.১ বিএইচপি পাওয়ার প্রডিউস করতে পারে এবং ৬০০০ আরপিএমে ১১.৪ এনএম টর্ক জেনারেট করতে পারে। ইঞ্জিনটি কার্বুরেটেড, এয়ার-কুলড এবং উন্নত মানের টিএসআর প্রযুক্তি রয়েছে, তাই ইঞ্জিন বেশ স্মুথলি কাজ করে। ইগনিশন সিস্টেমে সিডিআই প্রযুক্তি সংযুক্ত রয়েছে। এই ইঞ্জিন সম্পূর্ণ চীনা প্রযুক্তি দ্বারা তৈরি।

বাইকটিতে একটি ওয়েট মাল্টি-প্লেট ক্লাচ সিস্টেম রয়েছে এবং ৫-স্পিড গিয়ারবক্স রয়েছে। ইঞ্জিন পাওয়ার অনুযায়ী কম্প্রেশন অনুপাত ভাল নয় যা ৯.৩:১। বাইকটিতে সেল্ফ এবং কিক-স্টার্টিং উভয় পদ্ধতিই স্টার্ট করা যায়।

         (১) ইঞ্জিন ডিসপ্লেসমেন্ট: ১৪৯ সিসি

         (২) বোর x স্ট্রোক: ৫৭.৩ x ৫৭.৮ মিমি

         (৩) কম্প্রেশন অনুপাত: ৯.৩:১

         (৪) ফুয়েল সাপ্লাই: কার্বুরেটর

         (৫) ট্রান্সমিশন সিস্টেম: ম্যানুয়াল

         (৬) গিয়ার নাম্বার: ৫

 

হাউজু টিআর রিভিউ অনুযায়ী বডি ডাইমেনশন –

বাইকটির বডি ডাইমেনশন এবং স্ট্রাকচার মজবুত এবং নজরকাড়া। বাইকটির ক্লাসি বডি স্ট্রাকচার যে কাউকে মুগ্ধ করবে। বাইকারদের Haojue TR রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের বডি ডাইমেনশন মেজারমেন্টে খুবই সন্তুষ্ট।

ক্রুইজার টাইপ বাইকের বডি স্ট্রাকচার অন্যান্য সেগমেন্টের বাইকের থেকে আলাদা হয়ে থাকে। বাইকটির দৈর্ঘ্য, প্রস্থ এবং উচ্চতা যথাক্রমে ২১০৫ মিমি, ৭৯০ মিমি, ১১২৫ মিমি। ক্রুইজার টাইপ বাইকের স্যাডল-হাইট কমই হয়ে থাকে, এই বাইকটির স্যাডল-হাইট ৭২৫ মিমি। এটির গ্রাউন্ড ক্লিয়ারেন্সও বেশ কম, ১৫৭ মিমি। এই গ্রাউন্ড ক্লিয়ারেন্সে, দেশের বেশিরভাগ স্পিড ব্রেকারে ঘষা লাগতে পারে। এটিতে ১৩৯৫ মিমি এর হুইলবেস রয়েছে। বাইকটিতে ১১.৫ লিটারের একটি ফুয়েল ট্যাংক রয়েছে। শহরে যাতায়াতের জন্য জ্বালানি ট্যাংক যথেষ্ট, তবে বাইকটি যেহেতু হাইওয়ে রোডের জন্যেও পারফেক্ট তাই, দীর্ঘ ভ্রমণের জন্য এই ফুয়েল ক্যাপাসিটি যথেষ্ট নয়। বাইকটি ক্রুজার টাইপ হওয়ায় এটি স্বাভাবিকভাবেই বেশ ভারী, বাইকটির টোটাল ওজন ১৪৫ কেজি।

         (১) দৈর্ঘ্য: ২১০৫ মিমি

         (২) প্রস্থ: ৭৯০ মিমি

         (৩) উচ্চতা: ১১২৫ মিমি

         (৪) স্যাডল-হাইট: ৭২৫ মিমি

         (৫) গ্রাউন্ড ক্লিয়ারেন্স: ১৫৭ মিমি

         (৬) হুইলবেস: ১৩৯৫ মিমি

         (৭) আসনের ধরন: স্প্লিট-সিট

         (৮) প্যাসেঞ্জার গ্র্যাব রেল: আছে

 

Haojue TR রিভিউ অনুযায়ী ব্রেক এবং সাসপেনশন –

ক্রুইজার টাইপ বাইকের ব্রেক এবং সাসপেনশন সিস্টেম বেশ উন্নত মানের হয়ে থাকে। স্ট্যান্ডার্ড মানের ব্রেক এবং সাসপেনশন বাইকারের নিরাপত্তার জন্য খুবই দরকার। বাইকারদের হাউজু টিআর রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের ব্রেক এবং সাসপেনশন সিস্টেমে মোটামুটি সন্তুষ্ট।

এই বাইকটিতে ডিস্ক এবং ড্রাম ব্রেকের সমন্বয় রয়েছে। সামনের ব্রেকটি একটি ডিস্ক ব্রেক, এবং পিছনের ব্রেকটি ড্রাম টাইপ ব্রেক। সামনের ব্রেকটি বেশ ভালো কার্যকর, তবে পেছনে ড্রামের পরিবর্তে ডিস্ক ব্রেক থাকলে পারফেক্ট হতো বলে বেশিরভাগ বাইকাররা মত দিয়েছেন। বাইকটিতে আধুনিক প্রযুক্তির এন্টিলক ব্রেকিং সিস্টেম (ABS) কিংবা কম্বাইন্ড ব্রেকিং সিস্টেম (CBS) ব্যবহার করা হয় নি।

বাইকটির সামনের দিকে সাসপেনশন হিসেবে টেলিস্কোপিক ফর্ক রয়েছে এবং পিছনে দুটি স্প্রিং-লোডেড সাসপেনশন রয়েছে। সাসপেনশন সিস্টেম যথেষ্ট ভালো মানের। এই সাসপেনশন উঁচু-নিচু এবং স্পিড ব্রেকারের ধাক্কা ভালো মতো অবসর্ব করতে পারে। ক্রুইজার ক্যাটাগরির বাইকের অন্যতম প্রধান বৈশিষ্টই হলো এটি যেভাবেই হোক বেশ কম্ফোর্টেবল। যেহেতু এটি একটি ক্রুইজার টাইপ বাইক, তাই এটি অল্প জায়গায় কর্নারিংয়ের জন্য যথেষ্ট উপযোগী নয়।

         (১) সামনের সাসপেনশন: টেলিস্কোপিক

         (২) পিছনের সাসপেনশন: স্প্রিং-লোডেড টুইন শক

         (৩) সামনের ব্রেক টাইপ: সিঙ্গেল ডিস্ক

         (৪) পিছনের ব্রেক টাইপ: ড্রাম ব্রেক

         (৫) ABS কিংবা CBS: নেই

হাউজু টিআর রিভিউ অনুযায়ী হুইল এবং টায়ার –

স্ট্যান্ডার্ড মানের হুইল এবং টায়ার, বাইক এবং বাইকারদের নিরাপত্তার জন্য খুবই দরকারি। হাউজু ব্র্যান্ড, সব বাইকে বেশ ভালো মানের হুইল এবং টায়ার দিয়ে থাকে। বাইকারদের Haojue TR রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের হুইল এবং টায়ার মান নিয়ে মোটামুটি সন্তুষ্ট।

বাইকটিতে অ্যালয় টাইপ হুইল ব্যবহার করা হয়েছে। সামনের এবং পিছনের চাকায় যথাক্রমে ৯০/৯০-১৮ এবং ১১০/৯০-১৬ সেকশন টায়ার রয়েছে। উভয় টায়ারই টিউবলেস। রিম সাইজ সামনে ১৮ ইঞ্চি পেছনে ১৬ ইঞ্চি। পিছনের রিম সামনের থেকে ২ ইঞ্চি ছোট যা একটি ক্রুইজার বাইকের রাইডিংয়ের জন্য উপযোগী। কিছু কিছু বাইকারদের মতে টায়ার সেটআপ আরো কিছুটা ভালো মানের হতে পারতো। বাইকের টায়ার যথেষ্ট চওড়া নয়। ক্রুইজার বাইক হিসেবে সামনের চাকায় ১০০/৯০ এবং পেছনের চাকায় ১৩০/৯০ সেকশন টায়ার হলে বাইকটির পারফরম্যান্স সবচেয়ে ভালো হতো বলে তাঁরা মনে করেন।

         (১) সামনের টায়ার সাইজ: ৯০/৯০-১৮

         (২) পেছনের টায়ার সাইজ: ১১০/৯০-১৬

         (৩) রিম সাইজ: সামনে ১৮ ইঞ্চি এবং পেছনে ১৬ ইঞ্চি

Haojue TR রিভিউ অনুযায়ী মাইলেজ এবং স্পিড –

এখনকার বাইকাররা মাইলেজ নিয়ে খুবই কনসার্ন থাকেন। ক্রুইজার টাইপ বাইক কম্ফোর্টেবল রাইডের জন্য বিখ্যাত। এই ধরণের বাইকের মাইলেজ খুব বেশি হয় না এবং স্পিড বেশ ভালোই হয়ে থাকে, তবে হাউজু টিআর বাইকটির মাইলেজ বেশ ভালোই। বাইকারদের হাউজু টিআর রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের মাইলেজ এবং স্পিড নিয়ে খুবই সন্তুষ্ট।

বাইকটির এভারেজ মাইলেজ ৫০ কিমি/লিঃ। সিটি রোডে আপনি এভারেজ ৪৫ কিমি/লিঃ এবং হাইওয়েতে ৫৫ কিমি/লিঃ মাইলেজ পেতে পারেন। এটির এভারেজ টপ স্পিড ১১০ কিমি/আওয়ার। তবে, মাইলেজ এবং স্পিডের ব্যাপারটি বাইকারদের বাইক চালানোর অভ্যাস এবং বাইকের কন্ডিশনের উপর নির্ভর করে। হাউজু টিআর দাম অনুযায়ী এই মাইলেজ এবং স্পিড প্রত্যাশার উপরে।

হাউজু টিআর রিভিউ অনুযায়ী কনসোল প্যানেল এবং ইলেকট্রিক ফিচারস –

হাউজু টিআর বাইকটির ইন্সট্রুমেন্ট প্যানেল এবং ইলেকট্রিক ফিচারস বেশ আধুনিক। বাইকারদের Haojue TR রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের কনসোল প্যানেল এবং ইলেকট্রিক ফিচারসে বেশ সন্তুষ্ট। কনসোল প্যানেলের ফিচারসে ডিজিটাল এবং এনালগের সমন্বয় রয়েছে। বাইকটির ইন্সট্রুমেন্ট প্যানেল দুটি ভাগে বিভক্ত। একটি জ্বালানি ট্যাঙ্কের মাঝখানে মাউন্ট করা হয়েছে। এতে রয়েছে স্পিডো মিটার, ওডোমিটার, ট্রিপ মিটার, ফুয়েল গেজ, ফুয়েল ইন্ডিকেটর ইত্যাদি। এবং অন্য অংশটি হ্যান্ডেলবারের মাঝখানে এখানে রয়েছে গিয়ার ডিসপ্লে, অয়েল ইন্ডিকেটর, ঘড়ি ইত্যাদি। কনসোল প্যানেলটি বাইকটিকে একটি ক্লাসিক লুক দিয়েছে।

বাইকটির ব্যাটারি যথেষ্ট শক্তিশালী, যা সকল ইলেকট্রিক সিস্টেমকে কার্যকর রাখতে পারে। বাইকটির হেডলাইটটি ইউনিক ডিজাইনের এবং পাওয়ারফুল। টেইল লাইট এবং ইন্ডিকেটরস গুলোর পারফরম্যান্স খুব ভালো। ওভারঅল হাউজু টিআর ফিচারস অনুযায়ী কনসোল প্যানেল এবং ইলেকট্রিক ফিচারস যথেষ্ট ভালো মানের।

         (১) স্পিডোমিটার: এনালগ

         (২) ওডোমিটার: ডিজিটাল

         (৩) আরএমপি মিটার: ডিজিটাল

         (৪) ট্রিপ মিটার: আছে

         (৫) ফুয়েল ইন্ডিকেটর: আছে

         (৬) গিয়ার ডিসপ্লে: আছে

         (৭) ব্যাটারির ধরন: এমএফ (Mf)

         (৮) ব্যাটারি ভোল্টেজ: ১২ ভোল্ট

         (৯) হেড লাইট: ৩৫/৩৫ ওয়াট (হ্যালোজেন)

            (১০) টেল লাইট: লেড

         (১১) ইন্ডিকেটরস: হ্যালোজেন

         ১২) ইঞ্জিন কিল সুইচ: আছে

Haojue TR  Price in Bangladesh বাংলাদেশে Haojue TR এর দাম

বাংলাদেশে Haojue TR এর অফিসিয়াল দাম ৳144,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Haojue TR  Pros সুবিধা

  • দুর্দান্ত ক্রুইজার ডিজাইন এবং মজবুত বিল্ড কোয়ালিটি,
  • পাওয়ারফুল এবং স্মুথ ইঞ্জিন
  • হাইওয়ে রোডে এবং দীর্ঘ ভ্রমণের জন্য উপযোগী
  • স্টক স্যাডল কেস
  • আকর্ষণীয় হেডল্যাম্প ডিজাইন
  • স্ট্যান্ডার্ড মাইলেজ এবং স্পিড
  • কম্ফোর্টেবল কন্ট্রোলিং, হ্যান্ডেলিং এবং সাসপেনশন
  • কম্ফোর্টেবল সিট এবং রাইডিং পজিশন

Haojue TR  Cons অসুবিধা

  • গ্রাউন্ডক্লিয়ারেন্স কম, স্পিড ব্রেকারে ধাক্কা/ঘষা লাগতে পারে
  • অল্প জায়গায় কর্নারিংয়ের জন্য যথেষ্ট উপযোগী নয়,
  • লং রাইডিং-এ সাইলেন্সারটি বেশি গরম হয়ে যায়
  • ওজন অনেক বেশি।
  • আধুনিক ব্রেকিং সিস্টেম এবিএস কিংবা সিবিএস ব্যবহার করা হয় নি

এক্সপার্ট অপিনিয়ন

8.5

Out of 10

Haojue TR একটি পারফেক্ট ক্রুইজার বাইক। বাইকটি ক্রুইজার প্রেমীদের এবং ভ্রমণকারীদের টার্গেট করে বাজারে আনা হয়েছে। ওভারঅল ডিজাইন ক্লাসিক লুকিং। এটি একটি দুর্দান্ত ট্যুরিং বাইক এবং হাইওয়ে রোডে রেগুলার যাতায়াতের জন্য পারফেক্ট। এটি কম্ফোর্টেবল রাইডিংয়ের জন্য বিখ্যাত। এই বাইকটি শহরের রাস্তার জন্য তৈরি করা হয়নি। ভারী বডি এবং কনফিগারেশনের কারণে বাইকটি হাই স্পিডে কন্ট্রোল করা সহজ এবং নিরাপদ।

বাংলাদেশে অল্প কিছু ক্রুইজার বাইক পাওয়া যায়। বাইকটি আপনাকে লং লাস্টিং পারফরম্যান্স দেবে। এটি বাংলাদেশে সহজলভ্য এবং বাজেটবান্ধব ক্রুইজারগুলির মধ্যে একটি। আরামদায়ক রাইডিং, স্ট্যান্ডার্ড মাইলেজ এবং দুর্দান্ত গতির কম্বিনেশনে এটি দুর্দান্ত একটি মোটরসাইকেল।

বাইক সম্পর্কিত যেকোনো তথ্যের জানার জন্য ভিজিট করুন বাইকস গাইডে। এখানে আপনি বিভিন্ন বাইকের রিভিউ, স্পেসিফিকেশন, ফিচারস এবং আরো বিভিন্ন তথ্য পাবেন। নতুন বা পুরোনো যেকোনো হাউজু বাইকের দাম জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy-এ।

Haojue is famous for cruiser type bikes. The specialty of this company’s bikes is gorgeous design and powerful engine. Haojue TR is one of the most popular and best-selling motorcycles of the Haojue brand. The bike is famous for comfortable riding. The bike’s gorgeous design, aggressive looking and muscular shape will catch everyone’s eye. The bike’s muscular look and shiny design will impress you.

Houju TR is one of the top class cruiser bikes in Bangladesh. The bike uses 150 cc engine, this engine is powerful enough and gives long-lasting performance. The bike’s split-type seating position and gripped low handlebars give it a sporty look. The most interesting part is its headlamp design. The diamond shape headlights and curvy fuel tank design will impress you. It averages 50 mm/l mileage. Cruiser type bike ensures good speed and comfortable riding. The bike has an average speed of 110 km/hour.

The seating position of the bike is designed very comfortably for the riders, with split seat and extended foot-pegs. The braking system of the bike has a combination of disc and drum brakes, and the suspension system uses telescopic spring-loaded suspension. The electrical system of the bike is modern and the console panel has a combination of digital and analog. The overall design is classic looking. The bike can be started in both kick and electric systems.

It is a great motorcycle with a combination of comfortable riding, standard mileage and great speed. Cruiser type bikes are sleek and of premium standard. Because of this, the price of this bike does not change much. Haojue TR is one of the lowest budget motorcycles in Bangladesh. Currently, the price of the bike is only BDT 144,000/-. This Cruiser bike is available in Bangladesh in two different color combinations – Dark Blue and Dark Red.

Haojue TR  Price in Bangladesh Haojue TR Price in Bangladesh

The official price of Haojue TR in Bangladesh is ৳144,000. However, you should check the final price of the bike with the dealer.

Haojue TR Video Review


02 May, 2023 - Haojue TR একটি কমপ্লিট এবং পাওয়ারফুল ক্রুইজার টাইপ বাইক। এটি একটি আরামদায়ক রাইডিং, স্ট্যান্ডার্ড মাইলেজ এবং দুর্দান্ত গতির কম্বিনেশনে তৈরি মোটরসাইকেল।

Haojue TR-সম্পর্কে জিজ্ঞাসা

Haojue TR কাদের জন্য?

বাইকটি যারা বাজেটের মধ্যে ক্রুজার  বাইক পছন্দ করেন, তাদের জন্য পারফেক্ট।

Haojue TR এর টপ স্পিড কত?

Haojue TR এর টপ স্পিড ৯৫ কি: মিঃ  প্রতি ঘণ্টা (প্রায়)

Which colors are available of Haojue TR ?

Haojue TR কালো এবং লাল এই ২টি রঙে পাওয়া যায়

Haojue TR এর মাইলেজ কত?

বাজাজ সিটি এর মাইলেজ প্রায় ৩৫ কি: মিঃ পার লিটার।

Haojue TR বাইকে কি ধরনের ইঞ্জিন স্টার্ট আছে?

Haojue TR বাইকে ইলেকট্রিক এবং কিক উভয় ধরনের ইঞ্জিন স্টার্ট অপশন আছে।

Haojue TR Specifications

Model name Haojue TR
Type of bikeCruiser
Type of engine4-Stroke
Engine power (cc) 149.0cc
Engine coolingAir Cooled
Max. Horse power11.1 Bhp @ 8000 RPM
Max torque11.4 NM @ 6500 RPM
Start methodKick & Electric
Number of gears5
Mileage 35 Kmpl (Approx)
Top speed95 Kmph (Approx)
Front suspensionTelescopic
Rear suspensionTwin Shock
Front brake typeSingle Disc
Front brake diameterNo Info
Rear brake typeDrum Brake
Rear brake diameterNo Info
Braking systemNo Info
Front tire size90/90-18
Rear tire size110/90-16
Tire typeTubeless
Overall length2100 mm
Overall height1170 mm
Overall weight145 Kg
Wheelbase1395 mm
Overall width870 mm
Ground clearance157 mm
Fuel tank capacity11.5 Litres
Seat height725 mm
Head light35W/35W Ha
IndicatorsHalogen
Tail lightLED
Speedometeranalog
RPM meterDigital
OdometerDigital
Seat typesingleseat
Engine kill switchyes
Body colorsRed
Distributor/dealerNo Info
Features,
Buy Haojue TR bikroy
Bajaj CT 100 2010 for Sale

Bajaj CT 100 2010

300,000 km
MEMBER
Tk 35,000
11 hours ago
Bajaj CT 100 বাজাজ 2021 for Sale

Bajaj CT 100 বাজাজ 2021

7,000 km
MEMBER
Tk 45,000
16 hours ago
Bajaj CT 100 2015 for Sale

Bajaj CT 100 2015

30,000 km
verified MEMBER
Tk 47,000
17 hours ago
Bajaj CT 100 2015 for Sale

Bajaj CT 100 2015

35,000 km
MEMBER
Tk 52,000
22 hours ago
Bajaj CT 100 ফ্রেশ /রেড কালার 2015 for Sale

Bajaj CT 100 ফ্রেশ /রেড কালার 2015

22,779 km
verified MEMBER
verified
Tk 58,000
3 days ago
Buy Other Bikesbikroy
TVS Metro Plus Black Blue 2021 for Sale

TVS Metro Plus Black Blue 2021

15,213 km
verified MEMBER
Tk 85,000
34 minutes ago
Mahindra Centuro good condition 2016 for Sale

Mahindra Centuro good condition 2016

23,565 km
verified MEMBER
verified
Tk 55,000
4 hours ago
TVS Stryker on test fill rede 2020 for Sale

TVS Stryker on test fill rede 2020

19,895 km
verified MEMBER
verified
Tk 72,999
4 hours ago
Bajaj Platina h gayer Fress all 2022 for Sale

Bajaj Platina h gayer Fress all 2022

14,256 km
verified MEMBER
verified
Tk 85,000
4 hours ago
Bajaj Platina only Kik on test fil 2016 for Sale

Bajaj Platina only Kik on test fil 2016

25,689 km
verified MEMBER
verified
Tk 49,000
4 hours ago
+ Post an ad on Bikroy