Hero Maestro Edge-রিভিউ, ফিচার ও দাম

25 Mar, 2023
Hero Maestro Edge-রিভিউ, ফিচার ও দাম

Hero Maestro Edge রিভিউ হচ্ছে একটি অটোম্যাটিক স্কুটার, যেটা ভারতে প্রথম লঞ্চ হয় ২০০৫ সালে হিরো হোন্ডা সম্মিলিত গ্রুপের হাত ধরে। পরে ২০১১ সালে হোন্ডা কোম্পানির থেকে আলাদা হয়ে গিয়ে হিরো এই স্কুটারটির লেটেস্ট ভার্সন বাজারে নিয়ে আসে। খুব অল্প সময়ের মধ্যেই বাংলাদেশের মোটরবাইক বাজারে হিরো মেস্ট্রো এজ রিভিউ স্কুটারটি সহজলভ্য হয়ে যায়। ভারতের অন্যতম বড় মোটরসাইকেল প্রসুতকারক কোম্পানি হিরোর বাইকগুলো আমাদের দেশেও ব্যাপক জনপ্রিয়। এই কোম্পানির বেশিরভাগ মোটরবাইক কিংবা স্কুটারই ‘নিলয় মোটরস লিমিটেড’ এর দ্বারা বাংলাদেশে বাজারজাত হয়ে থাকে, Hero Maestro Edge রিভিউ স্কুটারটিও এর ব্যাতিক্রম নয়। আজ আমরা দেখবো বিস্তারিতভাবে হিরো মেস্ট্রো এজ রিভিউ। 

Hero Maestro Edge রিভিউ – বিভিন্ন ফিচারের বিবরণ

হিরো মেস্ট্রো এজ ফিচার-মূল বৈশিষ্ট্য

বাইকের নাম Hero Maestro Edge
বাইকের ধরন স্কুটার
ইঞ্জিন ক্ষমতা (সিসি) ১১০
ইঞ্জিনের ধরণ সিঙ্গেল সিলিন্ডার, ৪ স্ট্রোক, ওএইচসি
ব্রেকিং ড্রাম ব্রেক (১৩০ মিমি)
এবিএস নেই
সর্বোচ্চ শক্তি (হর্স পাওয়ার) ৮ বিএইচপি @ ৭৫০০ আরপিএম
সর্বোচ্চ শক্তি (টর্ক) ৮.৭ এনএম @ ৫৫০০ আরপিএম
মাইলেজ ৫৫ কিলোমিটার/লিটার (আনুমানিক)
টপ স্পিড ৮০ কিলোমিটার/ঘন্টা (আনুমানিক)
স্টার্ট কিক এবং ইলেকট্রিক
গিয়ার বক্স ভ্যারিওম্যাটিক ড্রাইভ (২.৫১ – ০.৮৫)
ক্লাচ টাইপ ওয়েট মাল্টিপ্লেট
সাসপেনশন (সামনে) টেলিস্কপিক হাইড্রোলিক শক অ্যাবসর্বার
সাসপেনশন (পেছনে) স্প্রিং লোডেড হাইড্রোলিক ড্যাম্পারের সাথে ইউনিট সুইং
টায়ারের ধরণ টিউবলেস
সামনের টায়ারের সাইজ ৯০/৯০ – ১২ – ৫৪ জে
পিছনের টায়ারের আকার ৯০/১০০ – ১০ – ৫৩ জে
জ্বালানী ট্যাঙ্কের ধারণ ক্ষমতা ৫.৫ লিটার
ইঞ্জিন কুলিং এয়ার কুলিং
জ্বালানী সাপ্লাই কার্বুরেটর

Hero Maestro Edge রিভিউ– বর্তমান দাম

আকর্ষনীয় ডিজাইন রঙের অপশনে লেটেস্ট ফিচারসমৃদ্ধ হিরো মেস্ট্রো এজ দাম বাংলাদেশের বর্তমান বাজারে ১,৪৭,৯৯০ টাকা মাত্র

হিরো মেস্ট্রো এজ রিভিউ – ডিজাইন এবং আউটলুক

Hero Maestro Edge রিভিউ একটি সেরা মানের ডিজাইন করা স্কুটার, যাতে রয়েছে দারুণ স্টাইলিশ গ্রাফিক্স এবং আকর্ষনীয় বডির শেইপ। সামনের ফেন্ডারটি একটি কোবরা সাপের ফণার আদলে তৈরি, যেখানে ইনডিকেটরগুলো এর চোখ এবং টুইন গ্রিল দু’টো নাকের মত দেখায়। হিরো মেস্ট্রো এজ রিভিউ স্কুটারটির হেডলাইট বেশ সুন্দর করে ডিজাইন করা হয়েছে, আর তাদের সিগনেচার এলইডি ইনসিগনিয়া টেইল-লাইটটি স্কুটারের সৌন্দর্য আরো বহুগুণে বাড়িয়ে দিয়েছে। এতে রয়েছে একটি বড় পিলিয়ন সিট, যার নিচে পর্যাপ্ত স্টোরেজ স্পেস রয়েছে।

স্ট্যান্ডার্ড ডিজাইন হওয়ার কারণে এই স্কুটারে পুরুষ কিংবা মহিলা যেকোনো ধরণের রাইডার মানিয়ে যায়। হিরোর রিসার্চ ও ডেভেলপমেন্ট (আরএন্ডডি) বিভাগে গবেষণার পর নতুন ধরণের চ্যাসিস ডিজাইন করা হয়েছে। হিরো মেস্ট্রো এজ দামের সাপেক্ষে স্কুটারটি বেশ নীরব, আত্মবিশ্বাসী কায়দায় দ্রুতগতির মোড়গুলোতে নিজের ব্যালেন্স ধরে রাখে, আর রাইডারকেও ভরসা জোগায়। তবে স্কুটারটি আচমকা কর্ণারিং করার জন্য এখনো পুরো প্রস্তুত না।

Hero Maestro Edge রিভিউ– ইঞ্জিনের পারফর্ম্যান্স

হিরো মেস্ট্রো এজ রিভিউ মূলত একটি ১১০.৯ সিসির স্কুটার, যাতে রয়েছে পিজিএম এফআই-এর সাথে স্মার্ট সেন্সর প্রযুক্তি। স্কুটারটির সিঙ্গেল সিলিন্ডার, ৪-স্ট্রোক, ওএইচসি ইঞ্জিনটি কার্বুরেটরের মাধ্যমে জ্বালানী সাপ্লাই পেয়ে থাকে। এই ইঞ্জিন থেকে সর্বোচ্চ পাওয়ার পাওয়া যাবে ৭৫০০ আরপিএম-এ ৮ বিএইচপি এবং সর্বোচ্চ টর্ক ৫৫০০ আরপিএম-এ ৮.৭ এনএম।

হিরো মেস্ট্রো এজ রিভিউ– ট্রান্সমিশন

Hero Maestro Edge রিভিউ বাইকটিতে ট্রান্সমিশন হিসেবে রয়েছে একটি অটোম্যাটিক, ভ্যারিওম্যাটিক ড্রাইভ গিয়ারবক্স (২.৫১ – ০.৮৫), যা বেশ ভালোই শক্তিশালী। এছাড়াও এতে রয়েছে একটি অটোম্যাটিক ওয়েট মাল্টিপ্লেট ক্লাচ সিস্টেম। কোম্পানির দাবি অনুযায়ী যে এই বাইকটি থেকে ঘন্টায় আনুমানিক ৮০ কিমি পর্যন্ত সর্বোচ্চ স্পিড পাওয়া সম্ভব। 

Hero Maestro Edge রিভিউ– মাইলেজ

হিরো মেস্ট্রো এজ দামের সাপেক্ষে এর জ্বালানী দক্ষতা হচ্ছে অন্যতম সেরা হিরো মেস্ট্রো এজ ফিচার। বাংলাদেশে এই বাইকটি মাইলেজ গড়ে ৫৫ কিমি প্রতি ঘন্টারও বেশি দাবি করা হচ্ছে। হাইওয়েতে ৬০ কিমি প্রতি লিটারের বেশি এবং শহুরা রাস্তায় কমপক্ষে ৫০ কিমি প্রতি লিটার মাইলেজ পাওয়া যাবে বলে হিরোর দাবি। মাত্র ৫.৫ লিটার ট্যাংক ক্যাপাসিটি হওয়া সত্ত্বেও এই দারুণ মাইলেজের সুবিধার জন্য অসাধারণ জ্বালানী দক্ষতা পাওয়া যায়।

হিরো মেস্ট্রো এজ রিভিউ – বাইকের মাপ এবং সিটিং পজিশন

Hero Maestro Edge রিভিউ স্কুটারটির দৈর্ঘ্য ১৮৪১ মিমি, প্রস্থ ৬৯৫ মিমি এবং উচ্চতা ১১৯০ মিমি। বাইকটির হুইলবেইজ ১২৬১ মিমি, যেখানে নিরাপত্তার জন্য গ্রাউন্ড ক্লিয়ারেন্স রাখা হয়েছে ১৫৫ মিমি। হুইলবেইজ খাটো হওয়ায় ব্যালেন্স ভালো।

হিরো মেস্ট্রো এজ রিভিউ স্কুটারটির ওজন ১১০ কেজি। ৮০০ মিমি সিট হাইটের সিটটি বেশ লম্বা, আর তার নিচে হেলমেট, ব্যাগ কিংবা খাবারের বক্স রাখার মত যথেষ্ট পরিমাণ স্টোরেজ স্পেস আছে। চ্যাপটা, চওড়া সিটটি রাইডার এবং পিলিয়ন উভয়ের অন্য বেশ আরামদায়ক। 

Hero Maestro Edge রিভিউ– সাসপেনশন ও ব্রেক

হিরো মেস্ট্রো এজ ফিচারের মধ্যে উল্লেখযোগ্য যে, ১১০ সিসির এই স্কুটারের সামনের দিকে টেলিস্কপিক হাইড্রোলিক শক অ্যাবসর্বার সাসপেনশন এবং পেছনে স্প্রিং লোডেড হাইড্রোলিক ড্যাম্পারের সাথে ইউনিট সুইং ব্যবহার করা হয়েছে। রাইডারকে কমফোর্ট দেয়ার জন্য এই সাসপেনশনগুলো বেশ কার্যকর।

হিরো মেস্ট্রো এজ দামের সাপেক্ষে এতে ব্যবহার করা হয়েছে ইনটিগ্রেটেড ব্রেকিং সিস্টেম অর্থাৎ আইবিএস। সামনে ও পেছনে উভয় চাকায় ড্রাম ব্রেক ব্যবহার করা হয়েছে। ব্রেকগুলোর সাথে এবিএস বা সিবিএস-এর মত কোনো বিশেষ সুবিধা নেই, তবে ব্রেকিং সিস্টেম বেশ ভালোভাবে কাজ করে। এছাড়াও স্কুটারটির স্টপিং ইলেকট্রিসিটি বেশ প্রশংসনীয়।

Hero Maestro Edge রিভিউ– চাকা

হিরো মেস্ট্রো এজ রিভিউ স্কুটারটিতে দেয়া হয়েছে অ্যালয় রীমের টিউবলেস টায়ার। সামনের চাকায় ৯০/৯০ -১২- ৫৪জে এবং পেছনের চাকায় ৯০/১০০ -১০- ৫৩জে সেট-আপ দেয়া হয়েছে। সামনের টেলিস্কপিক সাসপেনশন স্কুটারটি ম্যানেজ করতে যথেষ্ট সাহায্য করে। এছাড়াও এর টিউবলেস টায়ারগুলো দারুণ এবং এদের চমৎকার গ্রিপ রাইডারকে আর বেশি আত্মবিশ্বাস জোগায়। গ্রাউন্ড ক্লিয়ারেন্স আমাদের দেশের বিচারে বেশ পর্যাপ্ত। ভাঙ্গা, উচুনিচু রাস্তায়ও স্কুটারটি ভারসাম্য বজায় থাকে।

হিরো মেস্ট্রো এজ রিভিউ– ইলেকট্রিক্যাল প্যানেল ও ফিচার

Hero Maestro Edge রিভিউ স্কুটারটিতে বিভিন্ন ধরণের আধুনিক প্রযুক্তি ব্যবহার করা হয়েছে, আর এর ইলেকট্রিক্যাল প্যানেলটিতে ডিজিটাল ও এনালগের সমন্বয় দেখা যায়। এতে রয়েছে একটি স্পিডোমিটার, লো ফুয়েল ও অয়েল ইনডিকেটর, ওডোমিটার, ঘড়ি এবং প্রয়োজনীয় নানা রকম ইনডিকেটর। এছাড়াও এতে রয়েছে ফ্রন্ট লাগেজ হুক, মাঝখানের কমপার্টমেন্ট, হেলমেট হোল্ডার ইত্যাদি।

এই স্কুটারে রয়েছে একটি সাইড -স্ট্যান্ড ইনডিকেটর এবং ইউএসবি পোর্ট, স্টোরেজ লাইট, কম্বিনেশন লক এবং বাহ্যিক জ্বালানী রিফিল ক্যাপ।

হিরো মেস্ট্রো এজ দামের সাপেক্ষে পুরো স্কুটারে ব্যবহার করা হয়েছে একটি হ্যালোজেন লাইট সেট-আপ। তবে টেইল-লাইটটি এলইডি দেয়া হয়েছে, যা তাদের সিগনেচার ডিজাইনের এবং ভীষণ স্টাইলিশ। ইনডিকেটরগুলোও হ্যালোজেন বাল্ব সিস্টেমের। হেডলাইটে এএইচও অর্থাৎ অটোম্যাটিক হেডলাইট অন প্রযুক্তি থাকায় স্কুটারটির আবেদন আরো অনেক বেড়ে গিয়েছে।

Hero Maestro Edge রিভিউ– কালার অপশন

হিরো মেস্ট্রো এজ দামের সাপেক্ষে স্কুটারটি দু’টি কালার অপশন বাংলাদেশে পাওয়া যাচ্ছে, যেগুলো হলো- ক্যান্ডী ব্লেজিং লাল, ও গাঢ় ম্যাট নীল।

Hero Maestro Edge রিভিউ– বাইকটি কাদের জন্য ভালো?

স্ট্যান্ডার্ড ডিজাইনের Hero Maestro Edge রিভিউ স্কুটারটি মূলত বয়ষ্ক ও নারী রাইডারদের কথা মাথায় রেখে ডিজাইন করা হয়েছে। নিয়মিত শহরের রাস্তায় চলাচল করে অথবা নতুন স্কুটার চালাবেন এমন গ্রাহকদের জন্য এই স্কুটারটি অসাধারণ। অল্প দুরত্ব ভ্রমণ করার জন্যও এই স্কুটারটির জুড়ি নেই।

হিরো কোম্পানির অন্যতম সেরা বিক্রিত পণ্য হির মেস্ট্রো এজ রিভিউ স্কুটারটি আমাদের দেশে নারী রাইডারদের মধ্যে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। এর কারণ হচ্ছে স্কুটারটির দারুণ সুন্দর আউটলুক এবং সাশ্রয়ী দাম। স্কুটারটি দেখতে যত বড়, এর ওজন ততটাই হালকা, আর সেজন্য এটাকে চালানো ও ব্যালেন্স করা বেশ সহজ। বিভিন্ন সুবিধার কারণে এবং ইউনিসেক্স ডিজাইন হওয়ায় মধবয়ষ্ক গ্রাহকরাও এই স্কুটারের দিকে ঝুঁকছেন। নতুন রাইডারদের জন্যও এই স্কুটারটি দারুণ একটি অপশন, কেননা এটি অপারেট করা বেশ সহজ।

Hero Maestro Edge Price in Bangladesh বাংলাদেশে Hero Maestro Edge এর দাম

বাংলাদেশে Hero Maestro Edge এর অফিসিয়াল দাম ৳149,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Hero Maestro Edge 2023 এর দাম BDT 150,000.

Hero Maestro Edge Pros সুবিধা

  • খারাপ রাস্তায় বেশ ভালোভাবে রাইড করা যায়
  • রিফাইনড এবং মসৃণ ১১০ সিসি ইঞ্জিন
  • সামনে উন্নত মানের সাসপেনশন
  • এই সেগমেন্টের অন্যান্য বাইকের চেয়ে বেশি শক্তিশালী

Hero Maestro Edge Cons অসুবিধা

  • ড্রাম ব্রেক
  • পেছনের সাসপেনশন বেশ কঠোর
  • খুব একটা আরামদায়ক না
  • প্লাস্টিক বডি

What's new Hero Maestro Edge ফিচার- নতুন বৈশিষ্ট্য

  • স্পোর্টি ও অ্যাগ্রেসিভ ডিজাইনের হেডলাইট ও টেইল লাইট
  • এক্সহস্ট হিট শীল্ড
  • আরো বড় সিট এবং সামনে কার্বন-ফাইবার টেক্সচার ডিটেইলিং

এক্সপার্ট অপিনিয়ন

6

Out of 10

Hero Maestro Edge রিভিউ স্কুটারটি ১১০ সিসি সেগমেন্টে এক দারুণ ডিল। হিরো মেস্ট্রো এজ দামের সাপেক্ষে ভালো মাইলেজ আর উন্নত প্রযুক্তির সমন্বয় এই বাইকের সবচেয়ে আকর্ষনীয় দিক। শহুরে রাস্তায় ভরা ট্র্যাফিক সুন্দরভাবে পার হয়ে যাওয়ার জন্য এই স্কুটারটি ডিজাইন করা হয়েছে। হিরো মেস্ট্রো এজ রিভিউ বাইকটির প্রতিদ্বন্দ্বীরা হলোঃ টিভিএস স্কুটি জেস্ট, অ্যাটলাস জংশেন জেডএস ১১০-৫৬, অ্যাটলাস জংশেন জেডএস ১১০-৭২ ইত্যাদি। ১০০-১৬০ সিসির মধ্যে বাংলাদেশে হিরো মোটরসাইকেলের দাম জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy.com-এ।

Hero Maestro Edge 110 is a scooter available at the price of BDT 1,47,990 in Bangladesh. The Hero Maestro Edge 110 is powered by 110.9 cc BS6 engine which develops a power of 8 bhp and a torque of 8.7 Nm. With both front and rear drum brakes, Hero Maestro Edge 110 comes up with a combined braking system of both wheels. This Maestro Edge 110 scooter weighs 110 kg and has a fuel tank capacity of 5.5 liters.

The Maestro Edge 110 is an everyday family scooter, while also bringing in a touch of jazz and boldness to the table. With its large and edgy body panels, it is mainly targeted at male riders. And the fancy graphics on the latest model further enhance its visual appeal.

Powering the Maestro Edge is a 110.9cc, air-cooled engine and churns out 8 bhp at 7,500 rpm and 8.7 Nm at 5,500 rpm. Hero says that the new model delivers better fuel economy and acceleration  than the previous version.

The Maestro Edge has a host of features like a USB charging port, an under-seat storage lamp, engine immobiliser, an external fuel lid, an LED taillamp, and a linked braking system. The instrument cluster gets a new design with an integrated digital display. There are a host of practical bits too, like a front luggage hook, a massive 22-litre under-seat storage compartment, and a front storage box.

The front 12-inch alloy wheel is shod with a 90/90 profile tubeless tyre and rides on an offset telescopic suspension setup while the rear 10-inch alloy wheel gets a 90/100 profile tyre with a conventional swingarm linked monoshock. Stopping power comes from a drum brake at both ends.

Hero is offering the Maestro Edge 110 in a choice of two colours- Midnight Blue & Candy Blazing Red. It competes against the Honda Activa 6G, Suzuki Access 125, and the TVS Jupiter.

Hero Maestro Edge Price in Bangladesh Hero Maestro Edge Price in Bangladesh

The official price of Hero Maestro Edge in Bangladesh is ৳149,000. However, you should check the final price of the bike with the dealer.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Hero Maestro Edge 2023 is BDT 150,000.

Hero Maestro Edge Video Review


28 Mar, 2023 - আকর্ষনীয় ডিজাইন এবং সর্বাধুনিক প্রযুক্তির সমন্বয় পাবেন Hero Maestro Edge রিভিউ বাইকটিতে। জেনে নিন হিরো মেস্ট্রো এজ দাম ও নানা রকম ফিচার।

Hero Maestro Edge সম্পর্কে জিজ্ঞাসা

Hero Maestro Edge কেমন ধরণের বাইক?

Hero Maestro Edge স্কুটারটি একটি ইউনিসেক্স বাইক

Hero Maestro Edge বাইকটি কি কি রঙে বাজারে পাওয়া যাচ্ছে ?

Hero Maestro Edge  বাইকটি লাল,  কালো, সাদা এবং নীল এই চারটি রঙে বাজারে পাওয়া যাচ্ছে 

What is the Top Speed of Hero Maestro Edge?

Top speed of Aprilia Hero Maestro Edge is 80 kilometer per hour approximately. 

What is the mileage of Hero Maestro Edge?

Hero Maestro Edge has a mileage of 40 kilometers per liter approximately.

Hero Maestro Edge অনলাইনে কীভাবে কিনবো

Hero Maestro Edge অনলাইন থেকে কিনতে এবং হাউজুয়ে মোটরসাইকেলের দাম জানতে এখনই ভিজিট করুন Bikroy.com এর পেইজে।

Hero Maestro Edge Specifications

Model name Hero Maestro Edge
Type of bikeScooter
Type of engineAir - Cooled, 4 - Stroke Single Cylinder OHC
Engine power (cc) 110.9cc
Engine coolingAir Cooled
Max. Horse power8 Bhp @ 7500 RPM
Max torque8.7 NM @ 5500 RPM
Start methodElectric
Number of gearsNo Info
Mileage 40 Kmpl (Approx)
Top speed80 Kmph (Approx)
Front suspensionTelescopic hydraulic
Rear suspensionUnit Swing with Spring Loaded Hydraulic Damper
Front brake typeDrum Brake
Front brake diameterNo Info
Rear brake typeDrum Brake
Rear brake diameterNo Info
Braking systemDrum Brakes
Front tire size90/90 ‚ 12 ‚ 54
Rear tire size90/100 ‚ 10 ‚ 5
Tire typeTubeless
Overall length1841 mm
Overall height1190 mm
Overall weight110 Kg
Wheelbase1261 mm
Overall width695 mm
Ground clearance155 mm
Fuel tank capacity5.50 Liters
Seat heightNo Info
Head light12V 35/35W
IndicatorsHalogen
Tail lightLED
Speedometerdigital
RPM meterDigital
OdometerDigital
Seat typeSingle-Seat
Engine kill switchno
Body colorsNo Info
Distributor/dealerHMCL Niloy Bangladesh Limited
Features,
Buy Hero Maestro Edgebikroy
Hero Maestro Edge 2022 for Sale

Hero Maestro Edge 2022

21,000 km
MEMBER
Tk 135,000
2 weeks ago
Buy Other Bikesbikroy
c g 125 cc 2008 for Sale

c g 125 cc 2008

12,000 km
MEMBER
Tk 20,000
34 seconds ago
Hero Ignitor 2022 for Sale

Hero Ignitor 2022

11,660 km
verified MEMBER
verified
Tk 125,000
6 minutes ago
Suzuki Gixxer 2020 for Sale

Suzuki Gixxer 2020

41,392 km
verified MEMBER
verified
Tk 195,000
9 minutes ago
Bajaj Discover 100 . 2017 for Sale

Bajaj Discover 100 . 2017

19,865 km
verified MEMBER
verified
Tk 66,500
17 minutes ago
Hero Hunk Hank DD 21 2021 for Sale

Hero Hunk Hank DD 21 2021

16,500 km
verified MEMBER
verified
Tk 125,000
18 minutes ago
+ Post an ad on Bikroy