Hero Passion Xpro Xtec | দাম, ফিচার এবং রিভিউ

27 Aug, 2023
Hero Passion Xpro Xtec | দাম, ফিচার এবং রিভিউ

Hero Passion Xpro Xtec হলো একটি দুর্দান্ত ডিজাইনের কমিউটার মোটরসাইকেল। এটি হিরো প্যাশন এক্সপ্রো মডেলের একটি আপডেটেড সংস্করণ। বাইকটির ইঞ্জিন বেশ ভালো লং-লাস্টিং পারফরম্যান্স দেয়। সিটি রাইডিং এবং ঘন-ঘন ব্যবহারের জন্য এটি অসাধারণ একটি বাইক। দুর্দান্ত পারফরম্যান্স, অসাধারণ ফুয়েল ইফিসিয়েন্সি, এবং কম্ফোর্টেবল রাইডিং-এর জন্য বাইকটি সকল শ্রেণী-পেশার মানুষের কাছে জনপ্রিয়তা পেয়েছে।

এটি হিরো ব্র্যান্ডের তুমুল জনপ্রিয় এবং বহুল বিক্রিত একটি বাইক। এই এন্ট্রি-লেভেলের কমিউটার মোটরসাইকেলটির গ্লসি কালার কম্বিনেশন এবং ইম্প্রেসিভ টেকনিকাল ফিচার আপনাকে মুগ্ধ করবে। এই ব্লগে Hero Passion Xpro Xtec রিভিউ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

Hero Passion Xpro Xtec রিভিউ 

বাইকটিতে ১১০ সিসির সিঙ্গেল-সিলিন্ডার ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। ইঞ্জিনে হিরো ব্র্যান্ডের প্যাটেন্ট করা আই৩এস টেকনোলজি ব্যবহার করা হয়েছে। এই প্রযুক্তি বাইক আইডল এবং গিয়ার নিউট্রাল থাকলে, ইঞ্জিন অটোমেটিক বন্ধ করে দেয়, আবার ক্লাচ এনগেজ করলে সাথে সাথে ইঞ্জিন চালু হয়ে যায়। বাইকটির এই সংস্করণটিতে এক্সটেক টেকনোলজি ব্যবহার করা হয়েছে, এটি ফুয়েল ইফিসিয়েন্সি বাড়ায়, হাই-স্পিডে ইঞ্জিনের শব্দ হ্রাস করে এবং ইঞ্জিনের স্মুথ পারফরম্যান্স নিশ্চিত করে।

বাইকারদের রিভিউ অনুযায়ী বাইকটির এভারেজ মাইলেজ ৪৫ কিমি/লিটার এবং সর্বোচ্চ স্পিড ৯০ কিমি/আওয়ার। বাইকটির ব্রেকিং এবং সাসপেনশন সিস্টেম বেশ ভালো মানের। এটির ট্রান্সমিশন সিস্টেম ম্যানুয়াল, সাথে ৪-স্পিড গিয়ারবক্স রয়েছে। এখানে হিরো প্যাশন এক্সপ্রো এক্সটেক রিভিউ, স্পেসিফিকেশন্স, ভালো-মন্দ দিক, আরো বিভিন্ন বিষয়ে আলোকপাত করা হয়েছে।

ফিচার

Hero Passion Xpro Xtec একটি অত্যন্ত আকর্ষণীয় ডিজাইনের কমিউটার বাইক। বাইকটির গ্লসি বডি গ্রাফিক্স এবং মাস্কুলার ফুয়েল ট্যাংক ডিজাইন এটিকে একটি স্মার্ট লুক দিয়েছে। বাইকটির ওজনের সাথে বডি স্ট্রাকচার মেজারমেন্ট বেশ ভালো, আপনি কম্ফোর্টেবলভাবে রাইডিং করতে পারবেন। এটির বিল্ড কোয়ালিটি বেশ মজবুত। সিটিং পজিশনটি সিঙ্গেল-প্লেট টাইপ, তবে বেশ লম্বা এবং আরামদায়ক।

বাইকটির হেডলাইট এবং টেইল লাইট এলইডি ধরণের। এটির ইনস্ট্রুমেন্ট ক্লাস্টারে ডিজিটাল এবং এনালগের সমন্বয় রয়েছে। এটিতে ডিসেন্ট লুকিং অ্যালয় হুইল এবং একটি পিলিয়ন গ্র্যাব-রেল রয়েছে। এছাড়াও বাইকটিতে একটি মাডগার্ড এবং শেয়ার গার্ড যুক্ত করা হয়েছে। বাইকটি চারটি ভিন্ন কালার কম্বিনেশনে পাওয়া যাচ্ছে – কালো, লাল, নীল এবং হলুদ। ওভারঅল হিরো প্যাশন এক্সপ্রো এক্সটেক ফিচার আপনাকে মুগ্ধ করবে।

ইঞ্জিন পারফরম্যান্স

বাইকটিতে ১০৯.১৫ সিসির ডিসপ্লেসমেন্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এই ইঞ্জিন এয়ার-কুল্ড, ৪-স্ট্রোক সিঙ্গেল সিলিন্ডার এবং ওভারহেড ক্যাম্সফ্ট (OHC) ধরণের। এটি সর্বোচ্চ ৯.১১ পিএস পাওয়ার এবং ৯.০ এনএম সর্বোচ্চ টর্ক প্রডিউস করতে পারে। এটিতে জ্বালানি সাশ্রয়ী এক্সটেক এবং আই৩এস প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। এই টেকনোলজি ফুয়েল এবং ইঞ্জিন ইফিসিয়েন্সি বাড়ায়। এই ইঞ্জিন লিনিয়ার পাওয়ার ডেলিভারি করতে পারে, যা সিটি রাইডিং-এর জন্য পারফেক্ট। বাইকারদের হিরো প্যাশন এক্সপ্রো এক্সটেক রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের ইঞ্জিন পারফরম্যান্সে খুবই সন্তুষ্ট।

         (১) ইঞ্জিন ডিসপ্লেসমেন্ট: ১০৯.১৫ সিসি

         (২) ইঞ্জিন টাইপ: ৪-স্ট্রোক সিঙ্গেল সিলিন্ডার, এয়ার-কুলড, ওভারহেড ক্যাম্সফ্ট

         (৩) সর্বোচ্চ শক্তি: ৯.১১ পিএস @ ৭০০০ আরপিএম

         (৪) সর্বোচ্চ টর্ক: ৯.০ এনএম @ ৫৫০০ আরপিএম

         (৫) বোর x স্ট্রোক: ৫০.৩ x ৪৯.৫ মিমি

         (৬) জ্বালানি সরবরাহ: কার্বুরেটর

         (৭) ট্রান্সমিশন টাইপ: ম্যানুয়াল (৪-গিয়ার)

         (৮) ক্লাচ টাইপ: ওয়েট-মাল্টিপ্লেট

বডি ডাইমেনশন

বাইকটির দৈর্ঘ্য ১৯৬৭ মিমি, প্রস্থ ৭৬৮ মিমি, এবং উচ্চতা ১০৭৫ মিমি। সিটিং পজিশনের উচ্চতা ৭৯৮ মিমি এবং গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৬৫ মিমি। এটির জ্বালানি ধারণ ক্ষমতা ৯.২ লিটার, এবং টোটাল ওজন ১২১ কেজি। বাইকটির হুইল-গার্ড, ফ্রন্ট মাডগার্ড, এক্সহস্ট ব্যারেল, শেয়ার-গার্ড এবং ক্র্যাশ-গার্ড ডিজাইন অসাধারণ। এটির ফ্রেম টিউবুলার ডাবল ক্রেডল টাইপ। বাইকারদের Hero Passion Xpro Xtec রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের বডি ডাইমেনশন মেজারমেন্টে খুবই সন্তুষ্ট।

সাসপেনশন এবং ব্রেকিং সিস্টেম

বাইকটির ব্রেকিং সিস্টেম বেশ উন্নত, এখানে ইন্টিগ্রেটেড ব্রেকিং সিস্টেম (IBS) ব্যবহার করা হয়েছে। এটি উভয় চাকার ব্রেক সাম্যাবস্থায় রাখে। বাইকটির সামনের চাকায় ডিস্ক ব্রেক (২৪০ মিমি) এবং পিছনের চাকায় ড্রাম ব্রেক (১৩০ মিমি) ব্যবহার করা হয়েছে। পিছনের ড্রাম ব্ৰেকটি ইন্টারনাল এক্সপান্ডিং শু টাইপের সাথে আইবিএস।

সাসপেনশন সিস্টেমে বাইকটির সামনে টেলিস্কোপিক হাইড্রোলিক শক অবসরবার এবং পিছনে ৫-স্টেপ সুইং-আর্ম এডজাস্টেবল হাইড্রোলিক শক অবসরবার ব্যবহার করা হয়েছে। কমিউটার ক্যাটাগরির বাইক হিসেবে এটির সাসপেনশন এবং ব্রেকিং সিস্টেম খুবই উন্নত। বাইকারদের হিরো প্যাশন এক্সপ্রো এক্সটেক রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের সাসপেনশন এবং ব্রেকিং সিস্টেমে খুবই সন্তুষ্ট।

হুইল এবং টায়ার

বাইকটিতে অ্যালয় টাইপ হুইল এবং টিউবলেস টাইপ টায়ার ব্যবহার করা হয়েছে। সামনের চাকার টায়ারের সাইজ ৮০/১০০- ৪৭পি এবং পিছনের চাকার টায়ারের সাইজ ৯০/৯০ – ৫১পি। উভয় হুইলের সাইজ ১৮ ইঞ্চি। বাইকটির হুইলবেস কিছুটা ছোট – ১২৪৯ মিমি, তাই টপ স্পিডে এবং কর্ণারিং-এ সতর্ক থাকবেন। বাইকারদের Hero Passion Xpro Xtec রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের হুইল এবং টায়ারের মান নিয়ে মোটামুটি সন্তুষ্ট।

স্পিড এবং মাইলেজ

বাইকারদের হিরো প্যাশন এক্সপ্রো এক্সটেক রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের স্পিড এবং মাইলেজ নিয়ে খুবই সন্তুষ্ট। মূলত লং লাস্টিং পারফরম্যান্সের সাথে স্পিড এবং মাইলেজের দুর্দান্ত সমন্বয়ের কারণেই বাইকটি গ্রাহক জনপ্রিয়তা ধরে রেখেছে।

বাইকটির এভারেজ মাইলেজ ৪৫ কিমি/লিটার। হাইওয়েতে আপনি ৫০ কিমি/লিটার পর্যন্ত মাইলেজ পেতে পারেন। এবং এভারেজে ৯০ কিমি/আওয়ার টপ স্পিড পাবেন। যা হাইওয়েতে ১০০ কিমি/আওয়ার পর্যন্ত হতে পারে। হিরো প্যাশন এক্সপ্রো এক্সটেক দাম অনুযায়ী এই স্পিড এবং মাইলেজ খুবই ভালো।

কনসোল প্যানেল এবং ইলেকট্রিক ফিচার

বাইকটির কনসোল প্যানেল এবং ইলেকট্রিক ফিচার বেশ আধুনিক। প্রয়োজনীয় সকল ফিচার আপনি এখানে পাবেন। বাইকারদের Hero Passion Xpro Xtec রিভিউ অনুযায়ী তারা এই বাইকের কনসোল প্যানেল এবং ইলেকট্রিক ফিচারসে বেশ সন্তুষ্ট।

বাইকটির ইনস্ট্রুমেন্ট কনসোলে ডিজিটাল এবং এনালগের সমন্বয় রয়েছে। এখানে স্পিডোমিটার, ওডোমিটার, ট্রিপ মিটার, গিয়ার ইন্ডিকেটর, ফুয়েল গেজ সহ প্রয়োজনীয় সকল ইন্ডিকেটরস রয়েছে। বাইকটির ব্যাটারি বেশ ভালো মানের। হেডলাইট, টেইল লাইট এবং ইন্ডিকেটরসগুলো বেশ কার্যকর। হিরো প্যাশন এক্সপ্রো এক্সটেক ফিচার অনুযায়ী কনসোল প্যানেল এবং ইলেকট্রিক ফিচারস যথেষ্ট স্ট্যান্ডার্ড।

         (১) স্পিডোমিটার, ওডোমিটার এবং আরপিএম মিটার: ডিজিটাল

         (২) ব্যাটারি টাইপ: এমএফ, ১২ ভোল্ট – ৩ এম্পেয়ার

         (৩) হেড লাইট: এলইডি (এএইচও, ডিআরএল প্রজেক্টেড)

         (৪) টেইল লাইট: এলইডি

         (৫) ইন্ডিকেটরস: হ্যালোজেন

         (৬) এডিশনাল ফিচার: ব্লুটুথ, ইউএসবি, সাইড-স্ট্যান্ড ইন্ডিকেটর 

Hero Passion Xpro Xtec Price in Bangladesh বাংলাদেশে Hero Passion Xpro Xtec এর দাম

বাংলাদেশে Hero Passion Xpro Xtec এর অফিসিয়াল দাম ৳132,500। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Hero Ignitor 2023 এর দাম BDT 121,680.

Hero Passion Xpro Xtec Pros সুবিধা

  • লং-লাস্টিং পারফরম্যান্স এবং টেকসই স্ট্রাকচার
  • আই৩এস টেকনোলজি
  • এক্সটেক টেকনোলজি
  • আইবিএস ব্রেকিং সিস্টেম
  • বাজেট বান্ধব এবং জ্বালানি সাশ্রয়ী

Hero Passion Xpro Xtec Cons অসুবিধা

  • টায়ার কিছুটা চিকন এবং হুইলবেস ছোট
  • এন্টিলক ব্রেকিং সিস্টেম (ABS) বা কম্বাইন্ড ব্রেকিং সিস্টেম (CBS) নেই
  • কার্বুরেটর ফুয়েল সিস্টেম

এক্সপার্ট অপিনিয়ন

8

Out of 10

Hero Passion Xpro Xtec ডিসেন্ট লুকিং কমিউটার টাইপ মোটরসাইকেল। এই বাইকের মাইলেজ এবং স্পিড দুর্দান্ত। আপনার রেগুলার ব্যবহারের জন্য এই বাইকটি খুব কাজে দেবে। এটির লং লাস্টিং পারফরম্যান্স বেশ ভালো। যারা রেগুলার ব্যবহারের জন্য বাজেট বান্ধব দামে একটি নির্ভরযোগ্য এবং জ্বালানি সাশ্রয়ী বাইক চাচ্ছেন, এটি তাদের জন্য পারফেক্ট হবে।

বাইক সম্পর্কিত যেকোনো তথ্য জানার জন্য ভিজিট করুন বাইকস গাইড। এখানে আপনি বিভিন্ন বাইকের রিভিউ, স্পেসিফিকেশন, এবং আরো বিভিন্ন তথ্য পাবেন। নতুন বা পুরোনো যেকোনো হিরো বাইকের দাম জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy-এ।

Hero Passion Xpro Xtec is a beautifully designed commuter motorcycle. It is an updated version of the Hero Passion Xpro model. The engine of the bike gives very good long-lasting performance. It is a great bike for city riding and frequent usage. The bike is popular among all types of people for its excellent performance, fuel efficiency, and comfortable riding. The glossy color combination and impressive technical features of this entry-level commuter motorcycle will impress you.

The bike uses a 110 cc single-cylinder engine. The engine uses Hero brand’s patented i3s technology. This technology automatically shuts off the engine when the bike is at idle state and the gear is in neutral; and when the clutch is engaged, the engine starts immediately. This version of the bike uses xTec technology, which increases fuel efficiency, reduces engine noise at high-speeds and ensures smooth engine performance. According to the reviews of bikers, the average mileage of the bike is 45 km/liter and the maximum speed is 90 km/hour. The braking and suspension system of the bike is quite good.

The bike’s glossy body graphics and muscular fuel tank design give it a smart look. Its build quality is quite solid. The headlight and tail light of the bike are of LED type. Its instrument cluster has a combination of digital and analog. It has decent looking alloy wheels and a pillion grab-rail. A mudguard and share guard has also been added to the bike. The bike is available in four different color combinations – Black, Red, Blue and Yellow. It will be perfect for those who want a reliable and fuel efficient bike for regular use at a budget friendly price.

Hero Passion Xpro Xtec Price in Bangladesh Hero Passion Xpro Xtec Price in Bangladesh

The official price of Hero Passion Xpro Xtec in Bangladesh is ৳132,500. However, you should check the final price of the bike with the dealer.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Hero Ignitor 2023 is BDT 121,680.

Passion Xpro Xtec Video Review


27 Aug, 2023 - Hero Passion Xpro Xtec একটি আকর্ষণীয় ডিজাইনের কমিউটার বাইক। লং-লাস্টিং পারফরম্যান্স, মাইলেজ, এবং কম্ফোর্টেবল রাইডিং-এর জন্য এটি সকল শ্রেণী-পেশার মানুষের কাছে জনপ্রিয়তা পেয়েছে।

Hero Passion Xpro Xtec Specifications

Model name Hero Passion Xpro Xtec
Type of bikeCommuter
Type of engine4,Stroke, Single Cylinder, i3S
Engine power (cc) 110.0cc
Engine coolingAir Cooled
Max. Horse power9.3 Bhp @ 7500 RPM
Max torque9 NM @ 5500 RPM
Start methodKick & Electric
Number of gears4
Mileage 45 Kmpl (Approx)
Top speed90 Kmph (Approx)
Front suspensionTelescopic hydraulic
Rear suspensionSwing Arm with 5-Step Adjustable Hydraulic Shock A
Front brake typeSingle Disc
Front brake diameter240 mm
Rear brake typeDrum Brake
Rear brake diameterNo Info
Braking systemIBS Braking
Front tire size80/100 x 18
Rear tire size90/90 x 18
Tire typeTubeless
Overall length1966 mm
Overall height1087 mm
Overall weight119 Kg
Wheelbase1245 mm
Overall width774 mm
Ground clearance165 mm
Fuel tank capacity9.2 Liters
Seat heightNo Info
Head lightAHO LED Pr
IndicatorsHalogen
Tail lightLED
Speedometerdigital
RPM meterDigital
OdometerDigital
Seat typeSingle-Seat
Engine kill switchno
Body colorsBlack
Distributor/dealerNo Info
Features,
Buy Hero Passion Xpro Xtecbikroy
Hero Ignitor . 2019 for Sale

Hero Ignitor . 2019

45,000 km
MEMBER
Tk 82,500
1 hour ago
Hero Ignitor Super fresh 2020 for Sale

Hero Ignitor Super fresh 2020

17,900 km
verified MEMBER
Tk 79,900
3 weeks ago
Hero Ignitor ডিক্স ব্রেক 2018 for Sale

Hero Ignitor ডিক্স ব্রেক 2018

50,000 km
verified MEMBER
Tk 73,000
2 hours ago
Hero Ignitor red 2022 for Sale

Hero Ignitor red 2022

5,500 km
verified MEMBER
Tk 116,700
3 hours ago
Hero Ignitor . 2022 for Sale

Hero Ignitor . 2022

9,453 km
MEMBER
Tk 120,000
4 hours ago
Buy Other Bikesbikroy
TVS Apache RTR 4V 2019 for Sale

TVS Apache RTR 4V 2019

23,456 km
verified MEMBER
Tk 126,000
18 minutes ago
Zaara Red 2018 for Sale

Zaara Red 2018

2,000 km
MEMBER
Tk 38,000
22 minutes ago
TVS Apache RTR Super fresh 2020 for Sale

TVS Apache RTR Super fresh 2020

29,800 km
verified MEMBER
Tk 106,000
1 month ago
Bajaj Pulsar 150 ফ্রেশ কন্ডিশন 2012 for Sale

Bajaj Pulsar 150 ফ্রেশ কন্ডিশন 2012

40,000 km
verified MEMBER
Tk 62,000
27 minutes ago
Bajaj V15 ফাস্ট মালিক 2018 for Sale

Bajaj V15 ফাস্ট মালিক 2018

19,999 km
verified MEMBER
verified
Tk 97,000
27 minutes ago
+ Post an ad on Bikroy