Hero Splendor Plus IBS | রিভিউ এবং ফিচার সমূহ

29 Aug, 2023
Hero Splendor Plus IBS | রিভিউ এবং ফিচার সমূহ

Hero Splendor Plus IBS একটি পারফেক্ট কমিউটার মোটরসাইকেল। দৈনন্দিন ব্যবহারের জন্য এই বাইকটি অনন্য। বাইকটি বাজারে বেশ রিলায়েবল এবং বাজেট-ফ্রেন্ডলি হিসেবে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। এটি, Splendor Plus বাইকটির একটি আপডেটেড সংস্করণ। এই সংস্করণটিতে ইন্টিগ্রেটেড ব্রেকিং সিস্টেম (IBS) ব্যবহার করা হয়েছে। এটি উভয় চাকার ব্রেকিং অ্যাকশন সাম্যাবস্থায় রাখে, অর্থাৎ, শুধু পিছনের ব্রেক প্রয়োগ করা হলেও সামনের চাকাও কিছু পরিমাণ ব্রেকিং অ্যাকশন পাবে।

বাইকটির নজরকাড়া ক্লাসিক ডিজাইন এবং এরোডাইনামিক স্টাইল যে কাউকে মুগ্ধ করবে। সিটি রোডে রেগুলার ব্যবহারের জন্য এটি অসাধারণ একটি বাইক। এই ব্লগে Hero Splendor Plus IBS রিভিউ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

Hero Splendor Plus IBS রিভিউ

বাইকটির ডিসেন্ট ডিজাইন, কালারফুল গ্রাফিক্স এবং ক্লাসিক স্টাইল আপনাকে মুগ্ধ করবে। এটিতে ১০০ সিসির ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। মূলত দুর্দান্ত লং-লাস্টিং পারফরম্যান্সের জন্য বাইকটি এখনো বাজার ধরে রেখেছে। এই ইঞ্জিনে অ্যাডভান্সড প্রো-সিরিজ ডিজিটাল ভ্যারিয়েবল ইগনিশন সিস্টেম (APDV) ব্যবহার করা হয়েছে। এই সিস্টেমটি জ্বালানি সাশ্রয়ে সহায়ক। বাইকারদের রিভিউ অনুযায়ী এটির এভারেজ মাইলেজ ৪৫ কিমি/লিটার। স্পিডও সিটি রাইডিং-এর জন্য পারফেক্ট। এটি ৭৫ কিমি/আওয়ার সর্বোচ্চ গতিতে চলতে পারে।

এটির ইলেকট্রিক ফিচারস বেশ কার্যকর। ওভারঅল বাইকটি টেকসই এবং দীর্ঘস্থায়ী, এটিই এই বাইকের সবচেয়ে বড় প্লাস পয়েন্ট। কমিউটার ক্যাটাগরিতে বাইকটি এখনো বাইকারদের পছন্দের তালিকার শীর্ষ কাতারেই রয়েছে। এই ব্লগে হিরো স্প্লেন্ডার প্লাস আইবিএস রিভিউ, স্পেসিফিকেশন্স, ভালো-মন্দ দিক এবং আরো বেশ কিছু বিষয়ে আলোকপাত করা হয়েছে।

ফিচার এবং ডিজাইন

Hero Splendor Plus IBS বাইকটির ডিজাইন সিম্পল হলেও, দেখতে আকর্ষণীয়। এটিতে জ্বালানি সাশ্রয়ী আই৩এস টেকনোলজি ব্যবহার করা হয়েছে। ইঞ্জিনে অ্যাডভান্সড প্রো-সিরিজ ডিজিটাল ভ্যারিয়েবল ইগনিশন সিস্টেম (APDV) ব্যবহার করা হয়েছে। ব্রেকিং সিস্টেমে আধুনিক ইন্টিগ্রেটেড ব্রেকিং সিস্টেম (IBS) ব্যবহার করা হয়েছে। এছাড়াও এটিতে কনভেনিয়েন্ট পাওয়ার স্টার্ট সিস্টেম রয়েছে।

বাইকটির ইন্সট্রুমেন্ট কনসোলে প্রয়োজনীয় সকল ফিচার পাবেন। বাইকটির সামনে টার্ন ইন্ডিকেটর সহ একটি কার্ভি রেক্টাঙ্গুলার হেডল্যাম্প রয়েছে, যা বাইকটিকে একটি ক্লাসিক স্টাইল দিয়েছে। বাইকটির অ্যালয় হুইল এবং বডি গ্রাফিক্স এটিকে একটি স্ট্যান্ডার্ড লুক দেয়। ওভারঅল হিরো স্প্লেন্ডার প্লাস আইবিএস ফিচার সন্তোষজনক।

ইঞ্জিন পারফরম্যান্স

বাইকটিতে ৯৭.২ সিসির ডিসপ্লেসমেন্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। ইঞ্জিনটি এয়ার কুলড এবং ৪-স্ট্রোক সিঙ্গেল সিলিন্ডারের। এছাড়াও ইঞ্জিনে ওভারহেড ক্যাম্সফ্ট (ওএইচসি) প্রযুক্তি ব্যবহার করা হয়েছে, এটি ইঞ্জিনের কার্যকারিতা বাড়ায়। এই ইঞ্জিন ৮.৩৬ পিএস সর্বোচ্চ পাওয়ার এবং ৮.০৫ এনএম সর্বোচ্চ টর্ক উৎপন্ন করতে পারে। এছাড়া এই বাইকে ভালো মানের কার্বুরেটর এবং লেটেস্ট টেকনোলজির এপিডিভি টাইপ ইগনিশন সিস্টেম রয়েছে। বাইকারদের হিরো স্প্লেন্ডার প্লাস আইবিএস রিভিউ অনুযায়ী তারা এই বাইকের ইঞ্জিন পারফরম্যান্সে খুবই সন্তুষ্ট।

         (১) ইঞ্জিন ডিসপ্লেসমেন্ট: ৯৭.২ সিসি

         (২) ইঞ্জিন টাইপ: এয়ার কুল্ড, ৪-স্ট্রোক সিঙ্গেল সিলিন্ডার, ওএইচসি টেকনোলজি

         (৩) সর্বোচ্চ শক্তি: ৮.৩৬ পিএস @ ৮০০০ আরপিএম

         (৪) সর্বোচ্চ টর্ক: ৮.০৫ এনএম @ ৫০০০ আরপিএম

         (৫) ইগনিশন টাইপ: অ্যাডভান্সড প্রো-সিরিজ ডিজিটাল ভ্যারিয়েবল (APDV)

         (৬) বোর x স্ট্রোক: ৫০ x ৪৯.৫ মিমি

         (৭) ক্লাচ: ওয়েট টাইপ মাল্টিপ্লেট

বডি ডাইমেনশন

বাইকটির দৈর্ঘ্য ২০০০ মিমি, প্রস্থ ৭২০ মিমি এবং উচ্চতা ১০৪০ মিমি। এর গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৫৯ মিমি, যার ফলে বেশি উঁচু স্পিড ব্রেকার অতিক্রম করতে কিছুটা সমস্যা হতে পারে। ফুয়েল ট্যাংক-টি এরোডায়নামিক স্টাইলের, এটির ধারণ ক্ষমতা ১০.৫ লিটার। বাইকটির ওজন ১০৯ কেজি (কিক স্টার্ট), এবং ১১৩ কেজি (সেল্ফ স্টার্ট)। সিটিং পজিশন যথেষ্ট বড়, দুজন পিলিয়ন অনায়াসে বসতে পারবেন। বাইকারদের Hero Splendor Plus IBS রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের বডি ডাইমেনশন মেজারমেন্টে সন্তুষ্ট।

সাসপেনশন এবং ব্রেক

বাইকটির ব্রেকিং সিস্টেমে ইন্টিগ্রেটেড ব্রেকিং সিস্টেম ব্যবহার করা হয়েছে, এই সিস্টেম উভয় চাকার ব্রেকিং অ্যাকশন সাম্যাবস্থায় রাখে। এটির উভয় চাকাতেই ড্রাম টাইপ ব্রেক ব্যবহার করা হয়েছে। ব্ৰেকটি ইন্টারনাল এক্সপান্ডিং-শু টাইপের এবং এর সাইজ ১৩০ মিমি। বাইকটির সাসপেনশন সিস্টেম বেশ উন্নত। সামনের দিকে টেলিস্কোপিক হাইড্রোলিক শক অবসরবার এবং পেছনের দিকে ৫-স্টেপ এডজাস্টেবল সুইং আর্ম হাইড্রোলিক শক অবসরবার ব্যবহার করা হয়েছে। বাইকারদের হিরো স্প্লেন্ডার প্লাস আইবিএস রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের সাসপেনশন এবং ব্রেক নিয়ে সন্তুষ্ট।

টায়ার এবং হুইল

বাইকটিতে টিউবলেস টায়ার ব্যবহার করা হয়েছে, টায়ারটি বেশ মজবুত এবং গ্রিপ যথেষ্ট ভালো। এটিতে অ্যালয় টাইপ হুইল ব্যবহার করা হয়েছে। সামনের চাকার টায়ার সাইজ ৮০/১০০-১৮ এম/সি ৪৭ পি। পেছনের চাকার টায়ার সাইজ ৮০/১০০-১৮ এম/সি ৫৪ পি। বাইকারদের Hero Splendor Plus IBS রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের টায়ার এবং হুইলের মান নিয়ে মোটামুটি সন্তুষ্ট।

মাইলেজ এবং স্পিড

বাইকারদের হিরো স্প্লেন্ডার প্লাস আইবিএস রিভিউ অনুযায়ী তারা এই বাইকের মাইলেজ এবং স্পিড নিয়ে খুবই সন্তুষ্ট। বাইকটির এভারেজ মাইলেজ ৪৫ কিমি/লিটার। আপনি হাইওয়েতে আরো বেশি মাইলেজ পাবেন। এটির টপ স্পিড ৭৫ কিমি/আওয়ার। সিটি রোডে রেগুলার কমিউনিকেশনের জন্য এই মাইলেজ এবং স্পিড যথেষ্ট ভালো। হিরো স্প্লেন্ডার প্লাস আইবিএস দাম অনুযায়ী এই মাইলেজ এবং স্পিড স্ট্যান্ডার্ড।

কনসোল প্যানেল এবং ইলেকট্রিক ফিচার

বাইকারদের Hero Splendor Plus IBS রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের ইনস্ট্রুমেন্ট প্যানেল এবং ইলেকট্রিক ফিচারে বেশ সন্তুষ্ট। বাইকটির কনসোল প্যানেলে এনালগ এবং ডিজিটালের সমন্বয় রয়েছে। এই প্যানেলটি ডিসেন্ট ডিজাইনের, এখানে ডিজিটাল বেশ কিছু সিস্টেম না থাকলেও, প্রয়োজনীয় সব কিছুই আপনি এখানে পাবেন। স্পিডোমিটার এবং ওডোমিটার এনালগ টাইপ, আরএমপি মিটারটি ডিজিটাল। বাইকটির ব্যাটারি, হেডলাইট এবং টেইল লাইট বেশ শক্তিশালী এবং কার্যকর। ওভারঅল হিরো স্প্লেন্ডার প্লাস আইবিএস ফিচার অনুযায়ী কনসোল প্যানেল এবং ইলেকট্রিক ফিচার বেশ ভালোই।

         (১) স্পিডোমিটার: এনালগ

         (২) ওডোমিটার: এনালগ

         (৩) আরএমপি মিটার: ডিজিটাল

         (৪) ব্যাটারি: ১২ ভোল্ট-২.৫ এম্পেয়ার (কিক স্টার্ট) / ১২ ভোল্ট-৩ এম্পেয়ার (সেলফ স্টার্ট)

         (৫) হেড লাইট: ১২ ভোল্ট ৩৫/৩৫ ওয়াট (হ্যালোজেন – মাল্টি রিফ্লেক্টর টাইপ)

         (৬) টেইল লাইট: ১২ ভোল্ট ৫/১০ ওয়াট (মাল্টি রিফ্লেক্টর)

Hero Splendor Plus IBS Price in Bangladesh বাংলাদেশে Hero Splendor Plus IBS এর দাম

বাংলাদেশে Hero Splendor Plus IBS এর অফিসিয়াল দাম ৳110,500। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Hero Splendor 2023 এর দাম BDT 77,941.

Hero Splendor Plus IBS Pros সুবিধা

  • ডিসেন্ট ডিজাইন এবং লং-লাস্টিং পারফরম্যান্স
  • ইন্টিগ্রেটেড ব্রেকিং সিস্টেম (IBS)
  • ওভারহেড ক্যাম্সফ্ট (ওএইচসি) টেকনোলজি
  • অ্যাডভান্সড প্রো-সিরিজ ডিজিটাল ভ্যারিয়েবল ইগনিশন সিস্টেম (APDV)
  • বাজেট বান্ধব এবং জ্বালানি সাশ্রয়ী
  • স্পিড এবং মাইলেজের দুর্দান্ত কম্বিনেশন

Hero Splendor Plus IBS Cons অসুবিধা

  • টায়ার চিকন
  • ব্রেকিং সিস্টেমে আইবিএস থাকলেও ডিস্ক ব্রেক নেই
  • কনসোল প্যানেলে ফিচার কম

এক্সপার্ট অপিনিয়ন

8

Out of 10

Hero Splendor Plus IBS বাইকটি তেমন আধুনিক না হলেও, ১০০ সেগমেন্টের মধ্যে রেগুলার কমিউট-এর জন্য এটি অতুলনীয়। বাইকটি টেকসই এবং দীর্ঘস্থায়ী হওয়ায়, বাইকাররা এটি দীর্ঘদিন দৈনন্দিন কাজে ব্যবহার করতে পারেন। আপনি যদি সাশ্রয়ী দামে লং-লাস্টিং পারফরম্যান্স এবং টেকসই বাইক চান; যার সাথে আছে স্পিড ও মাইলেজের সুন্দর কম্বিনেশন – তাহলে এই বাইকটি আপনার জন্য পারফেক্ট হবে। এটি সিটি রোডে চলাচলের উপযোগী, হাইওয়ে রোডে চলাচলে নিরুৎসাহিত করা হয়েছে।

বাইক সম্পর্কিত যেকোনো তথ্য জানার জন্য ভিজিট করুন বাইকস গাইড। এখানে আপনি বিভিন্ন বাইকের রিভিউ, স্পেসিফিকেশন, এবং আরো বিভিন্ন তথ্য পাবেন। নতুন বা পুরোনো যেকোনো হিরো বাইকের দাম জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy-এ।

Hero Splendor Plus IBS is a perfect commuter motorcycle. This bike is an exceptional choice for everyday use. The bike has gained immense popularity in the market, as it is reliable and budget-friendly. The bike uses an Integrated Braking System (IBS), which balances the braking action of both wheels. That is, even if only the rear brakes are applied, the front wheel will also receive some braking action.

The decent design and colorful graphics of the bike will impress you. The bike can still hold the market due to its excellent long-lasting performance. This engine uses the Advanced Pro-Series Digital Variable (APDV) Ignition System. This system is helpful in saving fuel. The bike uses fuel-efficient i3s technology. The braking system uses a modern Integrated Braking System (IBS). Its average mileage is 45 km/liter, according to biker reviews. Speed is also perfect for city riding, as it can run at a top speed of 75 km/hour. It also has a convenient power start system. It is a great bike for regular use on city roads, but it’s not suitable for highway rides.

The bike’s eye-catching classic design and aerodynamic style will impress anyone. Bikers are satisfied with the bike’s suspension and braking system. Its electric features are quite effective. Overall, the bike is durable and long-lasting, which are the defining plus points of this bike. You will get all the necessary features in the instrument console of the bike. The headlight design is classic. Its alloy wheels and body graphics give it a standard look.

Hero Splendor Plus IBS Price in Bangladesh Hero Splendor Plus IBS Price in Bangladesh

The official price of Hero Splendor Plus IBS in Bangladesh is ৳110,500. However, you should check the final price of the bike with the dealer.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Hero Splendor 2023 is BDT 77,941.

Hero Splendor Plus IBS Video Review


23 Aug, 2023 - Hero Splendor Plus IBS দৈনন্দিন ব্যবহারের জন্য অসাধারণ একটি কমিউটার বাইক। এটি বেশ রিলায়েবল এবং বাজেট-ফ্রেন্ডলি একটি বাইক। মূলত লং-লাস্টিং পারফরম্যান্সের জন্য এটি ব্যাপক জনপ্রিয়।

Hero Splendor Plus IBS Specifications

Model name Hero Splendor Plus IBS
Type of bikeCommuter
Type of engineAir cooled, 4 - Stroke Single Cylinder OHC
Engine power (cc) 97.2cc
Engine coolingAir Cooled
Max. Horse power8.2 Bhp @ 8000 RPM
Max torque8.05 NM @ 5000 RPM
Start methodKick & Electric
Number of gears4
Mileage 45 Kmpl (Approx)
Top speed75 Kmph (Approx)
Front suspensionTelescopic hydraulic
Rear suspensionSwing Arm with Hydraulic Shock Absorbers
Front brake typeDrum Brake
Front brake diameter130 mm
Rear brake typeDrum Brake
Rear brake diameterNo Info
Braking systemDrum Brakes
Front tire size2.75 x 18 ‚42 P
Rear tire size2.75 x 18 ‚48 P
Tire typeTubeless
Overall length1970 mm
Overall height1,040 mm
Overall weight112 Kg
Wheelbase1230 mm
Overall width720 mm
Ground clearance159 mm
Fuel tank capacity10.5 Liters
Seat heightNo Info
Head light12V 35/35W
IndicatorsHalogen
Tail lightHalogen
Speedometeranalog
RPM meterDigital
OdometerAnalog
Seat typeSingle-Seat
Engine kill switchno
Body colorsRed
Distributor/dealerHMCL Niloy Bangladesh Limited
Features
Buy Hero Splendor Plus IBSbikroy
Hero Splendor , 2016 for Sale

Hero Splendor , 2016

45,000 km
MEMBER
Tk 58,000
5 hours ago
Hero Splendor New Black 2023 for Sale

Hero Splendor New Black 2023

11,000 km
verified MEMBER
verified
Tk 99,000
5 hours ago
Hero Splendor 2018 for Sale

Hero Splendor 2018

25,123 km
MEMBER
Tk 58,000
12 hours ago
Hero Splendor USED 2015 for Sale

Hero Splendor USED 2015

40,000 km
MEMBER
Tk 65,000
20 hours ago
Hero Splendor 2009 for Sale

Hero Splendor 2009

30,001 km
MEMBER
Tk 33,000
1 day ago
Buy Other Bikesbikroy
Freedom motorbike 2017 for Sale

Freedom motorbike 2017

42,000 km
MEMBER
Tk 27,000
5 minutes ago
Yamaha FZS v2 2020 for Sale

Yamaha FZS v2 2020

26,000 km
MEMBER
Tk 210,000
28 minutes ago
Hero CBZ Xtrem . 2009 for Sale

Hero CBZ Xtrem . 2009

62,524 km
MEMBER
Tk 49,999
28 minutes ago
Walton Fusion . 2024 for Sale

Walton Fusion . 2024

20,000 km
MEMBER
Tk 16,000
34 minutes ago
Bajaj Pulsar police clr 4 2019 for Sale

Bajaj Pulsar police clr 4 2019

21,455 km
verified MEMBER
verified
Tk 113,000
43 minutes ago
+ Post an ad on Bikroy