Honda Activa রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

24 Mar, 2024
Honda Activa রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

Honda Activa হলো হোন্ডা ব্র্যান্ডের ১১০ সিসি সেগমেন্টের একটি সাশ্রয়ী মূল্যের টু-হুইলার স্কুটার। স্কুটারটিতে হোন্ডার ব্র্যান্ডের নিজস্ব হোন্ডা ইকো টেকনোলজি ব্যবহার করা হয়েছে, যা জ্বালানির সঠিক ব্যবহার নিশ্চিত করে। এই ব্র্যান্ডের সব বাইক টেকসই ইঞ্জিন এবং লং-লাস্টিং পারফরম্যান্সের জন্য বিখ্যাত। এই ব্লগে হোন্ডা অ্যাক্টিভা রিভিউ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে। স্কুটারটি আকারে ছোট হলেও, বেশ কমপ্যাক্ট বডি স্ট্রাকচার এবং পাওয়ারফুল ইঞ্জিনের কারণে এটি থেকে আপনি কম্ফোর্টেবল রাইডিং এক্সপেরিয়েন্স পাবেন।

স্কুটারটির ডিজাইন নারী-পুরুষ উভয়ের জন্য উপযোগী এবং এটি কন্ট্রোল করা খুব সহজ। স্কুটারটির পরিবেশ বান্ধব ইমিশন এবং প্রোগ্রামড ফুয়েল ইনজেকশন সিস্টেম এটির ইঞ্জিনকে স্মুথ ভাবে চলতে সাহায্য করে। সিটি রাইডিংয়ের জন্য এটির পারফেক্ট একটি স্কুটার। এখানে আপনি Honda Activa রিভিউ, স্পেসিফিকেশন্স, ফিচার, ভালো-মন্দ দিক সহ আরো বেশ কিছু বিষয়ে ধারণা পাবেন। বর্তমানে স্কুটারটির উৎপাদন বন্ধ রয়েছে।

Honda Activa রিভিউ

হোন্ডা দুর্দান্ত মানের ইঞ্জিন এবং মজবুত বডি স্ট্রাকচারের জন্য সারা বিশ্বে জনপ্রিয়। স্কুটারটিতে ১১০ সিসির শক্তিশালী ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। কম্ফোর্টেবল রাইডিং-এর জন্য ইঞ্জিনটিকে একটি অটোম্যাটিক ট্রান্সমিশনের সাথে যুক্ত করা হয়েছে। হোন্ডা অ্যাক্টিভা রিভিউ অনুযায়ী স্কুটারটিতে থেকে আপনি প্রায় ৬০ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১০০ কিমি/আওয়ার এভারেজ টপ স্পিড পেতে পারেন। হোন্ডা অ্যাক্টিভা দাম সাপেক্ষে মাইলেজ এবং স্পিডের কম্বিনেশন প্রত্যাশার উপরে।

এটির ইন্সট্রুমেন্ট কনসোল প্যানেলে প্রয়োজনীয় সকল ফিচার দেখতে পাবেন। এছাড়াও সকল লাইটিং সিস্টেম খুব ভালো পারফরম্যান্স দিয়ে থাকে। Honda Activa রিভিউ অনুযায়ী এটির ব্রেকিং এবং সাসপেনশন সিস্টেম সিটি রোডে যাতায়াতের জন্য যথেষ্ট ভালো। স্কুটারটি কিক এবং ইলেক্ট্রিক্যাল উভয় মেথডে স্টার্ট করা যায়, তবে কোনো এখানে কোনো ইঞ্জিন কিল সুইচ নেই। এখানে আপনি হোন্ডা অ্যাক্টিভা ফিচার নিয়েও বিস্তারিত ধারণা পাবেন।

ফিচার

স্কুটারটিতে একটি ফ্রেশ লুক এবং ইমপ্রেসিভ ডিজাইন দেয়া হয়েছে। স্কুটারটির আন্ডার বোন বডি স্ট্রাকচার এবং গ্লসি পেইন্ট স্কিম এটিকে প্রিমিয়াম কোয়ালিটি এনে দিয়েছে। এটির বডি প্যানেল এবং পা-রাখার জায়গা বেশ প্রশস্ত। হোন্ডা অ্যাক্টিভা রিভিউ অনুযায়ী এটির আন্ডার-বোন চেসিস ডিজাইন, সিঙ্গেল-পিস গ্র্যাব-রেল, রিয়ার ভিউ মিরর, এবং কনভেনশনাল হ্যান্ডেল টাইপ যে কাউকে মুগ্ধ করবে। এটির এক্সহস্ট পাইপটি মেটালিক শিল্ড দ্বারা কাস্টমাইজড করা হয়েছে। এটির সিঙ্গেল সিটিং পজিশনটি একজন পিলিয়ন সহ বেশ কম্ফোর্টেবল। সিটিং পজিশনের নিচে বেশ বড় স্টোরেজ ক্যাপাসিটি রয়েছে। Honda Activa রিভিউ অনুযায়ী স্কুটারটির হেডলাইটের সাথে ইনডিকেটর সেটআপ একটি ক্লাসি ভাইব এনে দিয়েছে। এটির হুইলগুলো ছোট হলেও খুবই সুন্দর, এবং সিটি রোডে খুবই কার্যকর। সামগ্রিকভাবে হোন্ডা অ্যাক্টিভা ফিচার বেশ স্ট্যান্ডার্ড।

ইঞ্জিন পারফরম্যান্স

হোন্ডা অ্যাক্টিভা রিভিউ অনুযায়ী স্কুটারটিতে স্ট্যান্ডার্ড মানের ইঞ্জিন এবং ট্রান্সমিশন সিস্টেম ব্যবহার করা হয়েছে। এটিতে ১০৯.৫১ সিসি ডিসপ্লেসমেন্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এটির ইঞ্জিন সিঙ্গেল-সিলিন্ডার, ৪-স্ট্রোক, এয়ার-কুলড, এবং স্পার্ক-ইগনিশন ফিচার বিশিষ্ট। এছাড়াও এটি এইচইটি হোন্ডা ইঞ্জিন দ্বারা চালিত যা ৮০০০ আরপিএমে ৫.৭৭ কিলোওয়াট সর্বোচ্চ পাওয়ার এবং ৫৫০০ আরপিএমে ৮.৯০ এনএম সর্বোচ্চ টর্ক জেনারেট করতে পারে। হোন্ডা অ্যাক্টিভা দাম সাপেক্ষে ইঞ্জিন ফিচার অসাধারণ।

স্কুটারটির ট্রান্সমিশন এবং ক্লাচ সিস্টেম সম্পূর্ণ অটোমেটিক (ভি-ম্যাটিক),যা স্মুথ ট্রান্সমিশন নিশ্চিত করে। এটিতে হোন্ডা ইকো টেকনোলজি সিস্টেম ব্যবহার করায় বেশ ভাল মাইলেজ এবং জ্বালানির সঠিক ব্যবহার নিশ্চিত করে। এই ইঞ্জিনের কম্প্রেশন রেশিও ১০.০:১ এবং এতে ভিসকোস পেপার টাইপ এয়ার ফিল্টার রয়েছে। ইঞ্জিনের বোর এবং স্ট্রোক যথাক্রমে ৪৭ মিমি এবং ৬৩.১২ মিমি। হোন্ডা অ্যাক্টিভা রিভিউ অনুযায়ী এই ইঞ্জিন বেশ ভালো অ্যাক্সিলারেশন তুলতে পারে।

বডি ডাইমেনশন

Honda Activa রিভিউ অনুযায়ী বাইকাররা এই স্কুটারের বডি ডাইমেনশন মেজারমেন্টে খুবই সন্তুষ্ট। এটির দৈর্ঘ্য, প্রস্থ এবং উচ্চতা যথাক্রমে ১৮৩৩ মিমি, ৬৯৭ মিমি, এবং ১১৫৬ মিমি। এটির হুইলবেস ১২৬০ মিমি এবং গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৬২ মিমি। এটির জ্বালানি ধারণ ক্ষমতা ৫.৩ লিটার এবং টোটাল ওজন ১০৬ কেজি। স্কুটারটির টোটাল বডি স্ট্রাকচার কিছুটা ছোট মনে হলেও ওজন বিবেচনায় এটি সম্পূর্ণ পারফেক্ট। সম্পূর্ণ স্ট্রাকচারটি আন্ডার বোন চেসিসের উপর সেট করা হয়েছে। এই চেসিস স্কুটারটিকে স্থিতিশীল এবং ভারসাম্য বজায় রাখতে সহায়তা করে। ওভারঅল হোন্ডা অ্যাক্টিভা ফিচার অনুযায়ী বডি ডাইমেনশন মেজারমেন্ট সন্তোষজনক।

ব্রেক এবং সাসপেনশন

হোন্ডা অ্যাক্টিভা রিভিউ অনুযায়ী স্কুটারটিতে সিটি রোডে রাইডিং-এর উপযোগী ব্রেকিং এবং সাসপেনশন সিস্টেম ব্যবহার করা হয়েছে। এটির সামনের চাকায় টেলিস্কোপিক এবং পিছনের চাকায় ৩-স্টেপ এডজাস্টেবল স্প্রিং লোডেড হাইড্রোলিক সাসপেনশন ব্যবহার করা হয়েছে। এই সাসপেনশন সাধারণ উঁচু-নিচু ধাক্কা অ্যাবজর্ব করতে পারে। স্কুটারটির উভয় চাকায় ১৩০ মিমি-এর ড্রাম ব্রেক ব্যবহার করা হয়েছে। স্কুটার টাইপ বাইকের জন্য এই ব্রেকিং সিস্টেম যথেষ্ট ভালো। হোন্ডা অ্যাক্টিভা দাম সাপেক্ষে ব্রেকিং এবং সাসপেনশন সিস্টেম সন্তোষজনক।

হুইল এবং টায়ার

Honda Activa রিভিউ অনুযায়ী বাইকাররা এই স্কুটারের হুইল এবং টায়ারের মান নিয়ে খুবই সন্তুষ্ট। স্কুটারটির উভয় চাকায় টিউবলেস টাইপ টায়ার এবং অ্যালয় টাইপ হুইল ব্যবহার করা হয়েছে। সামনের চাকায় ৯০/৯০-১২ সেকশন টায়ার এবং পিছনের চাকায় ৯০/১০০-১০ সেকশন টায়ার ব্যবহার করা হয়েছে। সামনের এবং পিছনের হুইলের রিম সাইজ যথাক্রমে ১২” এবং ১০” ইঞ্চি। হোন্ডা অ্যাক্টিভা দাম সাপেক্ষে হুইল এবং টায়ারের মান বেশ উন্নত।

স্পিড এবং মাইলেজ

হোন্ডা অ্যাক্টিভা রিভিউ অনুযায়ী মাইলেজ এবং স্পিড এই স্কুটারের অন্যতম প্রধান আকর্ষণ। এটির এভারেজ মাইলেজ প্রায় ৬০ কিমি/লিটার এবং টপ স্পিড প্রায় ১০০ কিমি/আওয়ার। এখনকার অর্থনৈতিক পরিস্থিতিতে মাইলেজ খুব গুরুত্বপূর্ণ একটি বিষয়, তাই স্কুটারটি এখনো গ্রাহক জনপ্রিয়তা ধরে রেখেছে। হোন্ডা অ্যাক্টিভা দাম সাপেক্ষে মাইলেজ এবং স্পিড স্ট্যান্ডার্ড প্রত্যাশার উপরে।

কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার

Honda Activa রিভিউ অনুযায়ী বাইকাররা এই স্কুটারের কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার নিয়ে মোটামুটি সন্তুষ্ট। এটির কনসোল প্যানেলে প্রয়োজনীয় সকল ফিচার দেখতে পাবেন। টোটাল ইলেকট্রিক্যাল সিস্টেম মেইনটেইন করতে ব্যবহার করা হয়েছে ১২ ভোল্ট ৩ অ্যাম্পিয়ারের এমএফ টাইপ ব্যাটারি। এটির হেডলাইট, টেইল লাইট এবং ইনডিকেটরগুলো হ্যালোজেন ধরণের। ওভারঅল হোন্ডা অ্যাক্টিভা ফিচার অনুযায়ী কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার মোটামুটি মান সম্মত।

Honda Activa Price in Bangladesh বাংলাদেশে Honda Activa এর দাম

বাংলাদেশে Honda Activa এর অফিসিয়াল দাম ৳130,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Honda Activa Pros সুবিধা

  • ডিসেন্ট ডিজাইন এবং সাশ্রয়ী মূল্য
  • প্রোগ্রামড ফুয়েল ইনজেকশন সিস্টেম
  • মাইলেজ এবং স্পিডের দুর্দান্ত কম্বিনেশন
  • উন্নত মানের সাসপেনশন
  • ভি-ম্যাটিক ট্রান্সমিশন

Honda Activa Cons অসুবিধা

  • ড্রাম ব্রেক
  • জ্বালানি ধারণ ক্ষমতা কম
  • সাধারণ মানের হুইল এবং টায়ার

এক্সপার্ট অপিনিয়ন

7

Out of 10

Honda Activa স্কুটারটি দেশের গণ-পরবহন সমস্যা এবং যানজটের পরিস্থিতি বিবেচনায় খুবই উপযুক্ত একটি বাহন। এটি নারী-পুরুষ উভয়ের কাছে জনপ্রিয়। সিটি রোডে এবং স্বল্প দূরত্বে যাতায়াতের জন্য এটি দুর্দান্ত একটি স্কুটার। এটি থেকে আপনি লং লাস্টিং পারফরম্যান্স পাবেন। হোন্ডা অ্যাক্টিভা দাম বিবেচনায়, আপনি যদি স্বল্প দূরত্বে রেগুলার যাতায়াতের জন্য বাজেটের মধ্যে ভালো মানের স্কুটার চান, তাহলে এটি আপনার জন্য বেস্ট অপশন। এটির সার্ভিসিং এবং মেইনটেইন খরচ খুব কম। মাইলেজ সুবিধায় এটি দেশের অন্যতম সেরা স্কুটার। তবে হাইওয়ে রোডের জন্য স্কুটারটি মোটেও উপযুক্ত নয়।

Honda Activa is an affordable two-wheeler scooter from the Honda brand in the 110 cc segment. This scooter uses the Honda brand’s own Honda Eco Technology, which ensures efficient fuel consumption. The design of this scooter is suitable for both men and women and is very easy to control. This scooter’s eco-friendly emissions and programmed fuel injection system help its engine run smoothly. It is a perfect scooter for city riding. Currently, the production of this scooter is discontinued.

This scooter uses a powerful engine of 110 cc. The engine is mated to an automatic transmission for comfortable riding. You can get an average mileage of around 60 km/liter and an average top speed of around 100 km/hr from this scooter. You will find all the necessary features on its instrument console panel. Also, all the lighting systems give very good performance. Its braking and suspension system is good enough for city roads. This scooter can be started with both kick and electrical methods, but there is no engine kill switch.

This scooter has a fresh look and impressive design. The underbone body structure and glossy paint scheme of this scooter give it a premium quality. Its under-bone chassis design, single-piece grab-rail, rearview mirror, and conventional handle type will impress anyone. Its exhaust pipe is customized with a metallic shield. Its single seating position is quite comfortable with a pillion. There is a large storage capacity under the seating position. This scooter has a classy vibe with its headlights and indicator setup. Its wheels are small but very nice, and very effective on city roads.

Honda Activa is a very suitable vehicle considering the country’s mass transport problem and traffic situation. If you want a good quality scooter on a budget for short-distance regular commuting, then this is the best option for you.

Honda Activa Price in Bangladesh Honda Activa Price in Bangladesh

The official price of Honda Activa in Bangladesh is ৳130,000. However, you should check the final price of the bike with the dealer.

Honda Activa Video Review


24 Mar, 2024 - Honda Activa হলো একটি সাশ্রয়ী মূল্যের স্কুটার। এটি থেকে আপনি দুর্দান্ত মাইলেজ এবং লং-লাস্টিং পারফরম্যান্স পাবেন। সিটি রোডে এবং স্বল্প দূরত্বে যাতায়াতের জন্য এটি ভালো একটি স্কুটার।

Honda Activa সম্পর্কে কিছু জিজ্ঞাসা

Honda Aviator কি ধরণের বাইক?

উত্তর: এটি একটি স্কুটার টাইপ বাইক।

বর্তমানে হোন্ডা অ্যাক্টিভা দাম কত?

উত্তর: বর্তমানে হোন্ডা অ্যাক্টিভা দাম ১৩০,০০০/= টাকা।

স্কুটারটির সর্বোচ্চ মাইলেজ কত?

উত্তর: এটির সর্বোচ্চ মাইলেজ প্রায় ৬০ কিমি/লিটার।

স্কুটারটির সর্বোচ্চ স্পিড কত?

উত্তর: এটির সর্বোচ্চ স্পিড প্রায় ১০০ কিমি/আওয়ার।

স্কুটারটির ফুয়েল ক্যাপাসিটি কেমন?

উত্তর: এটির ফুয়েল ক্যাপাসিটি ৫.৩ লিটার।

Honda Activa Specifications

Model name Honda Activa
Type of bikeScooter
Type of engine4 Stroke Single Cylinder
Engine power (cc) 109.5cc
Engine coolingNo Info
Max. Horse power7.7 Bhp @ 8000 RPM
Max torque8.79 NM @ 5250 RPM
Start methodElectric
Number of gearsNo Info
Mileage 60 Kmpl (Approx)
Top speed100 Kmph (Approx)
Front suspensionTelescopic
Rear suspension3-Step Adjustable Spring Loaded Hydraulic
Front brake typeDrum Brake
Front brake diameter130 mm
Rear brake typeDrum Brake
Rear brake diameterNo Info
Braking systemNo Info
Front tire size90/90-12
Rear tire size90/100-10
Tire typeTubeless
Overall length1833 mm
Overall height1156 mm
Overall weight107 Kg
Wheelbase1260 mm
Overall width697 mm
Ground clearance171 mm
Fuel tank capacity5.3 Liters
Seat heightNo Info
Head lightHalogen
IndicatorsHalogen
Tail lightHalogen
SpeedometerNo Info
RPM meterNo Info
OdometerNo Info
Seat typesingleseat
Engine kill switchno
Body colorsNo Info
Distributor/dealerNo Info
Features
Buy Honda Activabikroy
Honda Activa . 2015 for Sale

Honda Activa . 2015

20,000 km
MEMBER
Tk 32,000
1 month ago
Buy Other Bikesbikroy
Suzuki Gixxer . 2022 for Sale

Suzuki Gixxer . 2022

20,000 km
MEMBER
Tk 285,000
4 minutes ago
Yamaha FZS 2015 2016 for Sale

Yamaha FZS 2015 2016

66,480 km
MEMBER
Tk 78,000
10 minutes ago
Suzuki Gixxer SF Fi ABS . 2023 for Sale

Suzuki Gixxer SF Fi ABS . 2023

6,000 km
MEMBER
Tk 325,000
11 minutes ago
TVS Metro kik 2014 for Sale

TVS Metro kik 2014

38,000 km
verified MEMBER
verified
Tk 36,000
12 minutes ago
Dayang AD-80s 2016 for Sale

Dayang AD-80s 2016

20,000 km
MEMBER
Tk 38,000
12 minutes ago
+ Post an ad on Bikroy