Hero Ignitor 125 2020 IBS। দাম এবং বিস্তারিত আলোচনা

27 Aug, 2023
Hero Ignitor 125 2020 IBS। দাম এবং বিস্তারিত আলোচনা

Hero Ignitor 125 2020 IBS একটি আকর্ষণীয় ডিজাইন এবং অত্যাধুনিক ফিচারযুক্ত কমিউটার মোটরসাইকেল। দুর্দান্ত স্পিড, স্ট্যান্ডার্ড মাইলেজ, এবং শক্তিশালী ইঞ্জিনের সমন্বয়ে এটি চমৎকার একটি বাইক। এটি হিরো ব্র্যান্ডের ফ্যাশনেবল ডিজাইনের একটি বাইক। বাইকটির সামনের দিকের মাস্কুলার শেপ, এটিকে একটি স্পোর্টি লুক দিয়েছে। ক্লাসি ডিজাইন, গর্জিয়াস লুক, এবং টেকসই স্ট্রাকচারের কারণে বাইকটি গ্রাহকদের কাছে তুমুল জনপ্রিয়তা পেয়েছে। 

বাংলাদেশে কমিউটার মোটরসাইকেলের উচ্চ চাহিদার কারণে এই বাইকে আধুনিক ফুয়েল ইফিসিয়েন্সি টেকনোলজি, স্ট্যান্ডার্ড ব্রেকিং সিস্টেম, ইলেকট্রিক ফিচারস এবং শক্তিশালী ইঞ্জিনের একটি দুর্দান্ত সমন্বয় করা হয়েছে। এই ব্লগে Hero Ignitor 125 2020 IBS রিভিউ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

Hero Ignitor 125 2020 IBS রিভিউ

হিরো ইগনিটর ১২৫ ২০২০ আইবিএস একটি স্টাইলিশ কমিউটার বাইক। এটিতে ১২৫ সিসির শক্তিশালী ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এই ইঞ্জিনে অ্যাডভান্সড টাম্বল ফ্লো ইন্ডাকশন টেকনোলজি (ATFT) ব্যবহার করা হয়েছে, যা বাইকটির ফুয়েল এবং ইঞ্জিন ইফিসিয়েন্সি বাড়ায়। বাইকটির এভারেজ মাইলেজ ৫০ কিমি/লিটার এবং টপ স্পিড ১০০ কিমি/আওয়ার।

এছাড়াও এটিতে হিরোর নিজস্ব প্যাটেন্ট করা i3s টেকনোলজি ব্যবহার করা হয়েছে। এই সিস্টেমটি বাইক আইডল অবস্থায় থাকলে স্বয়ংক্রিয়ভাবে ইঞ্জিন বন্ধ করে দেয়, আবার ক্লাচ এনগেজ করলে সাথে সাথে ইঞ্জিন স্টার্ট হয়ে যায়। বাইকটির আরেকটি অসাধারণ ফিচার হলো এটির ইন্টিগ্রেটেড ব্রেকিং সিস্টেম (IBS)। এটি দুই চাকার ব্রেক সাম্যাবস্থায় রাখতে সহায়তা করে। এখানে হিরো ইগনিটর ১২৫ ২০২০ আইবিএস রিভিউ, স্পেসিফিকেশন্স, ভালো-মন্দ দিক, আরো বেশ কিছু বিষয়ে আলোকপাত করা হয়েছে।

ফিচার

Hero Ignitor 125 2020 IBS একটি গর্জিয়াস লুকিং বাইক। বাইকটির স্টাইলিশ বডি স্ট্রাকচার এবং ফ্যাশনেবল ডিজাইন আপনাকে মুগ্ধ করবে। বাইকটির মাস্কুলার ফুয়েল ট্যাংক, ডিক্যাল ডিজাইন, ফ্রন্ট এক্সটেনশন কিট এবং ইঞ্জিন কাউল ডিজাইন এটিকে একটি স্পোর্টি লুক দেয়। এছাড়াও ইন্সট্রুমেন্ট প্যানেল এবং হেডলাইট থেকে টেইল লাইট স্টাইল অসাধারণ। বাইকটির লং-লাস্টিং পারফরম্যান্স এবং কম্ফোর্টেবল রাইডিং এক্সপেরিয়েন্সের কারণে এখনো এটি গ্রাহকদের পছন্দের তালিকার শীর্ষ কাতারেই রয়েছে। আকর্ষণীয় এই বাইকটি দুটি কালার কম্বিনেশনে পাওয়া যাচ্ছে – টেকনো ব্লু উইথ ব্ল্যাক এবং স্পোর্টস রেড উইথ ব্ল্যাক। ওভারঅল হিরো ইগনিটর ১২৫ ২০২০ আইবিএস ফিচার অসাধারণ।

ইঞ্জিন পারফরম্যান্স

বাইকটিতে ১২৪.৭ সিসির ডিসপ্লেসমেন্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। ইঞ্জিনটি এয়ার কুল্ড, সিঙ্গেল সিলিন্ডার, ৪-স্ট্রোক এবং ওভারহেড ক্যাম্সফ্ট ধরণের। এই ইঞ্জিন ৭৫০০ আরপিএমে সর্বোচ্চ ১১.১ বিএইচপি পাওয়ার প্রডিউস করতে পারে এবং ৬৫০০ আরপিএমে ১১ এনএম সর্বোচ্চ টর্ক জেনারেট করতে পারে। এছাড়াও ইঞ্জিনে বেশ কিছু আধুনিক ফিচার রয়েছে, যেমন, অ্যাডভান্সড টাম্বল ফ্লো ইন্ডাকশন টেকনোলজি (ATFT) এবং আই৩এস টেকনোলজি। এই টেকনোলজি বাইকের ইঞ্জিন এবং ফুয়েল ইফিসিয়েন্সি বাড়ায়।

বাইকটির ট্রান্সমিশন সিস্টেম ম্যানুয়াল, এখানে একটি ওয়েট মাল্টি-প্লেট ক্লাচ সিস্টেম রয়েছে এবং একটি ৪-স্পিড গিয়ারবক্স রয়েছে। বাইকারদের হিরো ইগনিটর ১২৫ ২০২০ আইবিএস রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের ইঞ্জিন পারফরম্যান্সে খুবই সন্তুষ্ট।

            (১) ইঞ্জিন ডিসপ্লেসমেন্ট: ১২৪.৭ সিসি

             (২) সর্বোচ্চ শক্তি: ১১.১ বিএইচপি @ ৭৫০০ আরপিএম

             (৩) সর্বোচ্চ টর্ক: ১১ এনএম @ ৬৫০০ আরপিএম

             (৪) বোর x স্ট্রোক: ৫২.৪ x ৫৭.৮ মিমি

             (৫) জ্বালানি সরবরাহ: সিভি কার্বুরেটর

             (৬) ট্রান্সমিশন টাইপ: ম্যানুয়াল (৪-গিয়ার)

             (৭) ক্লাচ টাইপ: ওয়েট-মাল্টিপ্লেট

বডি ডাইমেনশন

বাইকটির দৈর্ঘ্য, প্রস্থ এবং উচ্চতা যথাক্রমে ২০২৩ মিমি, ৭৬৬ মিমি এবং ১০৯১ মিমি। গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৫৯ মিমি, যা বাংলাদেশের রাস্তা-ঘাটের জন্য যথেষ্ট ভালো। বাইকটির সিটিং পজিশনের উচ্চতা ৮০০ মিমি। বাইকটিতে ১১ লিটারের জ্বালানি ট্যাংক রয়েছে (রিজার্ভ ১.৪ লিটার), যা সিটি রাইডিং-এর জন্য বেশ ভাল। এটি মোটামুটি ভারি বাইক; ওজন ১২৮ কেজি। বাইকটিতে সেমি-ডাবল ক্র্যাডল টাইপ চেসিস ব্যবহার করা হয়েছে। এটি বেশ ভাল ভারসাম্য এবং কমফোর্ট নিশ্চিত করে। বাইকারদের Hero Ignitor 125 2020 IBS রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের বডি ডাইমেনশন মেজারমেন্টে খুবই সন্তুষ্ট।

ব্রেক এবং সাসপেনশন সিস্টেম

বাইকটিতে ইন্টিগ্রেটেড ব্রেকিং সিস্টেম ব্যবহার করা হয়েছে, যা সামনের এবং পিছনের দুই ব্রেকই সাম্যাবস্থায় রাখতে সহায়তা করে। এটিতে ডিস্ক এবং ড্রাম উভয় ব্রেকের সমন্বয় রয়েছে। সামনের চাকায় ২৪০ মিমি-এর একটি ডিস্ক ব্রেক এবং পিছনের চাকায় ১৩০ মিমি-এর ইন্টারনাল এক্সপান্ডিং শু টাইপের ড্রাম ব্রেক ব্যবহার করা হয়েছে।

সাসপেনশন সিস্টেমে বাইকটির সামনের দিকে টেলিস্কোপিক হাইড্রোলিক শক অ্যাবসরবার এবং পিছনের দিকে ৫-স্টেপ এডজাস্টেবল হাইড্রোলিক শক অ্যাবসরবার ব্যবহার করা হয়েছে। বাইকারদের হিরো ইগনিটর ১২৫ ২০২০ আইবিএস রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের সাসপেনশন এবং ব্রেকিং সিস্টেমে সন্তুষ্ট।

হুইল এবং টায়ার

বাইকটিতে অ্যালয় টাইপ হুইল এবং টিউবলেস ধরণের টায়ার ব্যবহার করা হয়েছে। বাইকটির সামনের চাকায় ৮০/১০০-১৮ ৪৭পি সেকশন টায়ার এবং পিছনের চাকায় ৯০/৯০-১৮ ৫১ পি সেকশন টায়ার ব্যবহার করা হয়েছে। উভয় হুইলের সাইজ ১৮ ইঞ্চি। পেছনের টায়ারটি বেশ চিকন, তাই টপ স্পিডে ইমার্জেন্সি ব্রেক করলে পিছনের চাকা স্কিড করতে পারে। বাইকটির হুইলবেস কিছুটা ছোট ১২৬২ মিমি, তবে কর্নারিং-এ এটি ভালোভাবে স্ট্যাবল রাখতে পারে। বাইকারদের Hero Ignitor 125 2020 IBS রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের হুইল এবং টায়ারের মান নিয়ে মোটামুটি সন্তুষ্ট। 

মাইলেজ এবং স্পিড

বাইকারদের হিরো ইগনিটর ১২৫ ২০২০ আইবিএস রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের মাইলেজ এবং স্পিড নিয়ে খুবই সন্তুষ্ট। বাইকটির এভারেজ মাইলেজ ৫০ কিমি/লিটার এবং টপ স্পিড ১০০ কিমি/আওয়ার। হিরো ইগনিটর ১২৫ ২০২০ আইবিএস দাম অনুযায়ী মাইলেজ এবং স্পিড বেশ ভালো।

কনসোল প্যানেল এবং ইলেকট্রিক ফিচার

বাইকারদের Hero Ignitor 125 2020 IBS রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের কনসোল প্যানেল এবং ইলেকট্রিক ফিচার নিয়ে বেশ সন্তুষ্ট। বাইকটির ইন্সট্রুমেন্ট প্যানেল সেমি-ডিজিটাল। স্পিডোমিটার, ট্যাকোমিটার এবং ফুয়েল গেজ এনালগ; অন্যান্য বৈশিষ্ট্য যেমন ওডোমিটার, ট্রিপ মিটার এবং আরপিএম মিটার ডিজিটাল। বাইকটির ব্যাটারি বেশ ভালো মানের। হেডলাইট, টেইল লাইট এবং ইন্ডিকেটরসগুলো বেশ কার্যকর। ওভারঅল হিরো ইগনিটর ১২৫ ২০২০ আইবিএস ফিচার অনুযায়ী কনসোল প্যানেল এবং ইলেকট্রিক ফিচার বেশ স্ট্যান্ডার্ড।

             (১) স্পিডোমিটার, ট্যাকোমিটার এবং ফুয়েল গেজ: এনালগ

             (২) ওডোমিটার, ট্রিপ মিটার এবং আরপিএম মিটার: ডিজিটাল

             (৩) ব্যাটারি: ১২ ভোল্ট-৩ এম্পেয়ার (এমএফ টাইপ)

             (৪) হেড লাইট: ১২ ভোল্ট – ৩৫/৩৫ ওয়াট (হ্যালোজেন)

             (৫) টেইল লাইট: এলইডি টাইপ

             (৬) ইন্ডিকেটরস: হ্যালোজেন

Hero Ignitor 125 2020 IBS Price in Bangladesh বাংলাদেশে Hero Ignitor 125 2020 IBS এর দাম

বাংলাদেশে Hero Ignitor 125 2020 IBS এর অফিসিয়াল দাম ৳140,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Hero Ignitor 125 2020 IBS Pros সুবিধা

  • পাওয়ারফুল ইঞ্জিন এবং দুর্দান্ত বিল্ড কোয়ালিটি
  • ইন্টিগ্রেটেড ব্রেকিং সিস্টেম (IBS)
  • অ্যাডভান্সড টাম্বল ফ্লো ইন্ডাকশন টেকনোলজি (ATFT)
  • i3s টেকনোলজি
  • দুর্দান্ত স্পিড এবং মাইলেজের কম্বিনেশন

Hero Ignitor 125 2020 IBS Cons অসুবিধা

  • টায়ার পাতলা
  • হুইলবেস ছোট
  • পিছনের ড্রাম ব্রেক

এক্সপার্ট অপিনিয়ন

8

Out of 10

Hero Ignitor 125 2020 IBS একটি ক্লাসি কমিউটার টাইপ মোটরসাইকেল। রেগুলার কমিউটের জন্যে এই বাইকটি দুর্দান্ত। এটির ইঞ্জিন ইফিসিয়েন্সি এবং লং লাস্টিং পারফরম্যান্স বেশ ভালো। বেশিরভাগ গ্রাহক এখন স্পিড এবং মাইলেজের ভালো কম্বিনেশন চান, সাথে শক্তিশালী ইঞ্জিন ও গর্জিয়াস ডিজাইন চান। বাইকটি আপনাদের এসকল চাহিদা পূরণ করতে সক্ষম।

বাইক সম্পর্কিত যেকোনো তথ্য জানার জন্য ভিজিট করুন বাইকস গাইড। এখানে আপনি বিভিন্ন বাইকের রিভিউ, স্পেসিফিকেশন, এবং আরো বিভিন্ন তথ্য পাবেন। নতুন বা পুরোনো যেকোনো হিরো বাইকের দাম জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy-এ।

Hero Ignitor 125 2020 IBS is a commuter motorcycle with an attractive design and modern features. The stylish body structure and fashionable design of this bike will impress you. It is a bike with great speed, standard mileage, and a powerful engine. The muscular shape of the bike gives it a sporty look. Due to its classy design, gorgeous look, and durable structure, the bike has gained immense popularity among customers.

The demand for commuter motorcycles in Bangladesh is high. This bike offers an excellent combination of modern fuel efficiency technology, a standard braking system, electrical features, and a powerful engine. The bike uses a powerful engine of 125 cc. This engine uses Advanced Tumble Flow Induction Technology (ATFT), which improves the fuel and engine efficiency of the bike. The average mileage of the bike is 50 km/liter and the top speed is 100 km/hour.

Hero Ignitor 125 2020 ABS also uses Hero’s own patented i3s technology. This system automatically shuts off the engine when the bike is in an idle state, and immediately starts the engine when the clutch is engaged. Another outstanding feature of the bike is its Integrated Braking System (IBS). It helps in balancing the brakes of the two wheels. This bike is great for regular commuting.

It is a fashionably designed bike of the Hero brand. The bike’s muscular fuel tank, decal design, front extension kit, and engine cowl design give it a sporty look. Along with this, the instrument panel and the style of both the headlight and taillight are awesome. The long-lasting performance and comfortable riding experience of the bike continue to top the list of customers. This attractive bike is available in two color combinations – Techno Blue with Black and Sports Red with Black.

Hero Ignitor 125 2020 IBS Price in Bangladesh Hero Ignitor 125 2020 IBS Price in Bangladesh

The official price of Hero Ignitor 125 2020 IBS in Bangladesh is ৳140,000. However, you should check the final price of the bike with the dealer.

Hero Ignitor 125 2020 IBS Video Review


27 Aug, 2023 - Hero Ignitor 125 2020 IBS একটি স্টাইলিশ কমিউটার বাইক। ক্লাসি ডিজাইন, শক্তিশালী ইঞ্জিন, মজবুত স্ট্রাকচার এবং স্পিড-মাইলেজের সমন্বয়ে এটি দুর্দান্ত একটি মোটরসাইকেল।

Hero Ignitor 125 2020 IBS Specifications

Model name Hero Ignitor 125 2020 IBS
Type of bikeCommuter
Type of engineAir-cooled , 4 stroke single cylinder OHC with i3s
Engine power (cc) 124.7cc
Engine coolingAir Cooled
Max. Horse power11 Bhp @ 7500 RPM
Max torque11 NM @ 6500 RPM
Start methodKick & Electric
Number of gears4
Mileage 50 Kmpl (Approx)
Top speed100 Kmph (Approx)
Front suspensionTelescopic hydraulic
Rear suspension5-Step Adjustable Hydraulic Shock Absorbers
Front brake typeSingle Disc
Front brake diameter240 mm
Rear brake typeDrum Brake
Rear brake diameterNo Info
Braking systemSingle Disc
Front tire size80/100 x 18-47
Rear tire size90/90-18 51P
Tire typeTubeless
Overall length2023 mm
Overall height1091 mm
Overall weight127 Kg
Wheelbase1262 mm
Overall width766 mm
Ground clearance159 mm
Fuel tank capacity11 Liters
Seat heightNo Info
Head light12V 35/35W
IndicatorsHalogen
Tail lightLED
Speedometeranalog
RPM meterDigital
OdometerDigital
Seat typeSingle-Seat
Engine kill switchno
Body colorsBlue, Red
Distributor/dealerHMCL Niloy Bangladesh Limited
Features,
Buy Hero Ignitor 125 2020 IBS bikroy
Hero . 2010 for Sale

Hero . 2010

15,000 km
MEMBER
Tk 32,000
1 day ago
Hero 2008 for Sale

Hero 2008

12,580 km
MEMBER
Tk 32,500
1 day ago
Hero . 2000 for Sale

Hero . 2000

2 km
MEMBER
Tk 27,500
1 day ago
Hero Alpha bike 2022 for Sale

Hero Alpha bike 2022

60 km
MEMBER
Tk 55,000
1 day ago
Hero সুন্দর একটি গাড়ি 2025 for Sale

Hero সুন্দর একটি গাড়ি 2025

15,000 km
verified MEMBER
Tk 125,500
5 days ago
Buy Other Bikesbikroy
Yamaha FZS V2 Full Fresh 2023 for Sale

Yamaha FZS V2 Full Fresh 2023

4,995 km
MEMBER
Tk 225,000
28 minutes ago
TVS Metro Plus Black Blue 2021 for Sale

TVS Metro Plus Black Blue 2021

15,213 km
verified MEMBER
Tk 85,000
2 hours ago
Mahindra Centuro good condition 2016 for Sale

Mahindra Centuro good condition 2016

23,565 km
verified MEMBER
verified
Tk 55,000
6 hours ago
TVS Stryker on test fill rede 2020 for Sale

TVS Stryker on test fill rede 2020

19,895 km
verified MEMBER
verified
Tk 72,999
6 hours ago
Bajaj Platina h gayer Fress all 2022 for Sale

Bajaj Platina h gayer Fress all 2022

14,256 km
verified MEMBER
verified
Tk 85,000
6 hours ago
+ Post an ad on Bikroy