Roadmaster Delight রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

25 Jun, 2023
Roadmaster Delight রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

Roadmaster Delight হলো একটি স্মার্ট লুকিং কমিউটার টাইপ মোটরসাইকেল। ডিসেন্ট ডিজাইন, দুর্দান্ত মাইলেজ, স্ট্যান্ডার্ড স্পিড এবং ডিউরেবল ইঞ্জিনের সমন্বয়ে এটি চমৎকার একটি বাইক। রোডমাস্টার একটি বাংলাদেশি মোটরসাইকেল উৎপাদনকারী কোম্পানি। এই ব্লগে Roadmaster Delight রিভিউ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

বাংলাদেশের যানজটের পরিস্থিতি এবং গণ-পরিবহণের সমস্যার কারণে, দ্রুত যোগাযোগের প্রয়োজনে কমিউটার সেগমেন্টের বাইকের চাহিদা বাড়ছে। কমিউটার টাইপ বাইক বেশ জ্বালানি সাশ্রয়ী এবং লং-লাস্টিং পারফরম্যান্স দিয়ে থাকে। রোডমাস্টার ডিলাইট রিভিউ অনুযায়ী, বাইকটি স্বল্প দূরত্বে রেগুলার ব্যবহারের জন্য খুবই কার্যকর। এটি বেশ স্বল্প মূল্যের সাধারণ মানের বাইক মনে হলেও, এটির পারফরম্যান্স প্রত্যাশার উপরে।

Roadmaster Delight

রোডমাস্টার ডিলাইট একটি ক্লাসিক ডিজাইনের কমিউটার বাইক। এটিতে ১০০ সিসির সাধারণ কিন্তু কার্যকর ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। বাইকটি থেকে আপনি প্রায় ৬০ কিমি/লিটার মাইলেজ এবং প্রায় ৮০ কিমি/আওয়ার টপ স্পিড পেতে পারেন। রোডমাস্টার ডিলাইট দাম সাপেক্ষে এই মাইলেজ এবং স্পিডের কম্বিনেশন প্রত্যাশার উপরে।

বাইকটির সাসপেনশন এবং ব্রেকিং সিস্টেম বেশ ভালো। এটিতে একটি প্লেইন এবং আরামদায়ক সিটিং পজিশন সহ একটি চকচকে জ্বালানি ট্যাংক রয়েছে। বাইকটির ওজন বডি ডাইমেনশন অনুযায়ী পারফেক্ট। বাইকটিতে একটি মাডগার্ড এবং একটি শেয়ার্ড গার্ড সংযুক্ত রয়েছে। রোডমাস্টার ডিলাইট রিভিউ অনুযায়ী বাইকটির স্টাইলিশ হেডল্যাম্প, আকর্ষণীয় কনসোল প্যানেল এবং সামগ্রিক ফিচার বিবেচনা করলে এটি সকল বয়সী রাইডারদের জন্য উপযুক্ত। স্বল্প বাজেটের মধ্যে এটি অসাধারণ একটি মোটরসাইকেল। এখানে আপনি রোডমাস্টার ডিলাইট ফিচার এবং দাম নিয়েও বিস্তারিত ধারণা পাবেন।

রোডমাস্টার ডিলাইট ফিচার এবং ডিজাইন

Roadmaster Delight বাইকটির ডিউরেবল ইঞ্জিন এবং মজবুত বডি স্ট্রাকচার আপনাকে মুগ্ধ করবে। ঘন-ঘন ব্যবহারের জন্য বাইকটি স্পেশাল ভাবে তৈরি করা হয়েছে। বাইকটির অন্যতম একটি বিশেষ ফিচার হলো এটির ডিজিটাল গিয়ার পজিশন ইন্ডিকেটর। Roadmaster Delight রিভিউ অনুযায়ী বাইকারদের জন্য গিয়ার ইন্ডিকেটর খুবই গুরুত্বপূর্ণ। বিশেষ করে ট্রাফিকের ক্ষেত্রে গিয়ার এবং আপনার চারপাশের পরিবেশের উপর নজর রাখা কঠিন এবং খুব ক্লান্তিকর। তাই কনসোল প্যানেলে গিয়ার ইন্ডিকেটর থাকা একটি গুরুত্বপূর্ণ বিষয়।

বাইকটির হেডলাইট থেকে টেইল লাইট স্টাইল ডিসেন্ট লুকিং। পাইপ হ্যান্ডেলবার এবং সিঙ্গেল সিটিং পজিশন ডিজাইন বেশ সুন্দর। বাইকটির ডিক্যালস বেশ শার্প। বাইকটি ব্ল্যাক এবং রেড এই দুটি কালার কম্বিনেশনে পাওয়া যাচ্ছে। রোডমাস্টার ডিলাইট ফিচার অনুযায়ী, এই সেগমেন্টের অন্যান্য ব্র্যান্ডের বাইকগুলোর তুলনায়, বাইকটি আপনার কাছে সেরা নাও মনে হতে পারে, তবে এটির ডিজাইন এবং পারফরম্যান্স আপনাকে মুগ্ধ করবে।

Roadmaster Delight রিভিউ – ইঞ্জিন পারফরম্যান্স

বাইকারদের রোডমাস্টার ডিলাইট রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের ইঞ্জিন পারফরম্যান্সে মোটামুটি সন্তুষ্ট। বাইকটিকে ৯৮.৫৩ সিসির ডিসপ্লেসমেন্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এই ইঞ্জিন সিঙ্গেল-সিলিন্ডার, ৪-স্ট্রোক, এয়ার-কুলড এবং কার্বুরেটেড। এটি ৮০০০ আরপিএমে সর্বোচ্চ ৬.০ বিএইচপি পাওয়ার প্রডিউস করতে পারে। Roadmaster Delight রিভিউ অনুযায়ী সিটি রোডে রেগুলার কমিউটের জন্য এই ইঞ্জিন যথেষ্ট ভালো পারফরম্যান্স দেয়। এই ইঞ্জিন জ্বালানি সাশ্রয়ী হিসেবে ব্যাপক জনপ্রিয়।

বাইকের ট্রান্সমিশন সিস্টেম ম্যানুয়াল, এখানে বেসিক ওয়েট মাল্টি-প্লেট ক্লাচ ব্যবহার করা হয়েছে। এটিতে একটি ৪-স্পিড গিয়ারবক্স রয়েছে, এটি ব্যবহারে দ্রুত টার্ন করার সময় ডাউন-শিফটের প্রয়োজন হয় না, সাধারণ ইঞ্জিন ব্রেকই যথেষ্ট। রোডমাস্টার ডিলাইট দাম সাপেক্ষে ইঞ্জিন পারফরম্যান্স বেশ ভালো।

রোডমাস্টার ডিলাইট রিভিউ – বডি ডাইমেনশন

বাইকারদের Roadmaster Delight রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের বডি ডাইমেনশন মেজারমেন্টে মোটামুটি সন্তুষ্ট। বাইকটির দৈর্ঘ্য, প্রস্থ এবং উচ্চতা যথাক্রমে ২০২০ মিমি, ৮৭০ মিমি, এবং ১২৬০ মিমি। বাইকটির সিটিং পজিশনের উচ্চতা এবং গ্রাউন্ড ক্লিয়ারেন্স বেশ স্ট্যান্ডার্ড। বাইকটিতে ১১ লিটারের একটি মাঝারি ধরণের জ্বালানি ট্যাংক রয়েছে, যা সিটি রোডে রেগুলার কমিউটের জন্য যথেষ্ট। বাইকটিতে ১৩২০ মিমি-এর একটি হুইলবেস রয়েছে, যা এটিকে কর্ণারিং-এ স্ট্যাবল রাখতে সাহায্য করে। বাইকটির ওজন বেশ কম, মাত্র ১০২.৫ কেজি, তবে আপনি এটিতে ১৫০ কেজি পর্যন্ত লোড নিতে পারবেন। রোডমাস্টার ডিলাইট রিভিউ অনুযায়ী বাইকটির পাইপ হ্যান্ডেলবার এবং সিঙ্গেল সিট আপনাকে কম্ফোর্টেবল রাইডিং এক্সপেরিয়েন্স দেবে। রোডমাস্টার ডিলাইট ফিচার অনুযায়ী বাইকটির বডি ডাইমেনশন এবং সিটিং পজিশন বেশ ভালো।

Roadmaster Delight রিভিউ – ব্রেক এবং সাসপেনশন

বাইকারদের রোডমাস্টার ডিলাইট রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের ব্রেক এবং সাসপেনশন সিস্টেমে বেশ সন্তুষ্ট। বাইকটির সামনের দিকে টেলিস্কোপিক ফর্কস এবং পিছনের দিকে মেকানিক্যাল স্প্রিং টাইপ সাসপেনশন ব্যবহার করা হয়েছে। Roadmaster Delight রিভিউ অনুযায়ী এই সাসপেনশন উঁচু-নিচু রাস্তার ধাক্কা বেশ ভালোভাবে অ্যাবজর্ব করতে পারে।

বাইকটির ব্রেকিং সিস্টেমে ডিস্ক এবং ড্রাম ব্রেকের সমন্বয় রয়েছে। সামনের চাকায় ডিস্ক এবং পিছনের চাকায় ড্রাম ব্রেক ব্যবহার করা হয়েছে। ব্রেক সেটআপ এই বাইকের জন্য পারফেক্ট, কারণ এটি কম পরিমাণে পাওয়ার এবং টর্ক জেনারেট করে যা সিঙ্গেল ডিস্ক ব্রেক দ্বারা সহজেই হ্যান্ডেল করা যায়। রোডমাস্টার ডিলাইট রিভিউ অনুযায়ী এই ব্রেকিং সিস্টেম সিটি রাইডিং-এ যথেষ্ট ভালো, এছাড়া লং-রাইডেও আপনি ভালো সাপোর্ট পাবেন। রোডমাস্টার ডিলাইট দাম সাপেক্ষে সাসপেনশন এবং ব্রেকিং সিস্টেম স্ট্যান্ডার্ড।

রোডমাস্টার ডিলাইট রিভিউ – হুইল এবং টায়ার

বাইকারদের Roadmaster Delight রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের হুইল এবং টায়ারের মান নিয়ে মোটামুটি সন্তুষ্ট। বাইকটিতে অ্যালয় টাইপ হুইল এবং টিউব টাইপ টায়ার ব্যবহার করা হয়েছে। বাইকটির উভয় চাকায় ২.৭৫-১৮ সেকশন টায়ার ব্যবহার করা হয়েছে। উভয় হুইলের রিম সাইজ ১৮ ইঞ্চি। রোডমাস্টার ডিলাইট রিভিউ অনুযায়ী বাইকটির সিমেট্রিকাল টায়ার সিস্টেম টপ স্পিডে স্কিড করতে পারে; তাই উচ্চ-গতিতে কর্ণারিং করা থেকে বিরত থাকতে হবে। রোডমাস্টার ডিলাইট দাম সাপেক্ষে হুইল এবং টায়ার মোটামুটি ভালো।

Roadmaster Delight রিভিউ – স্পিড এবং মাইলেজ

বাইকারদের রোডমাস্টার ডিলাইট রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের স্পিড এবং মাইলেজ নিয়ে খুবই সন্তুষ্ট। বাইকটি থেকে আপনি প্রায় ৬০ কিমি/লিটার মাইলেজ এবং প্রায় ৮০ কিমি/আওয়ার টপ স্পিড পেতে পারেন। হাইওয়েতে মাইলেজ এবং স্পিড কিছুটা বাড়বে। স্পিড এবং মাইলেজের দুর্দান্ত সমন্বয়ই এই বাইকটির জনপ্রিয়তার প্রধান কারণ। রোডমাস্টার ডিলাইট দাম সাপেক্ষে স্পিড এবং মাইলেজ প্রত্যাশার উপরে।

রোডমাস্টার ডিলাইট রিভিউ – কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার

বাইকারদের Roadmaster Delight রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার নিয়ে বেশ সন্তুষ্ট। বাইকটির ইলেকট্রিক্যাল প্যানেল বেশ আপডেটেড এবং সেমি ডিজিটাল ধরণের। ইনস্ট্রুমেন্ট ক্লাস্টারে স্পিডোমিটার এবং ওডোমিটারটি এনালগ তবে আরপিএম মিটার এবং গিয়ার পজিশন ইন্ডিকেটরটি ডিজিটাল। এছাড়াও বাইকটিতে আপনি ইউএসবি পোর্ট, ফুয়েল গেজ, এবং টার্ন ল্যাম্প ফ্যাসিলিটি পাবেন।

বাইকটিতে ১২ ভোল্ট ৫ অ্যাম্পিয়ারের বেশ উন্নত মানের এমএফ টাইপ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। হেডলাইট, টেইল লাইট এবং ইনডিকেটরগুলো হ্যালোজেন টাইপ। বাইকটির হেডলাইটটি স্টাইলিশ এবং টেইল লাইটটি ক্রিস্টাল টাইপ। ওভারঅল রোডমাস্টার ডিলাইট ফিচার অনুযায়ী কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার বেশ স্ট্যান্ডার্ড।

Roadmaster Delight Price in Bangladesh বাংলাদেশে Roadmaster Delight এর দাম

বাংলাদেশে Roadmaster Delight এর অফিসিয়াল দাম ৳84,900। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Aprilia Cafe 150 2023 এর দাম BDT 115,000.

Roadmaster Delight Pros সুবিধা

  • সাশ্রয়ী মূল্য
  • লং-লাস্টিং পারফরম্যান্স
  • দুর্দান্ত মাইলেজ
  • ইউএসবি চার্জিং পোর্ট
  • ডিজিটাল গিয়ার পজিশন ইন্ডিকেটর
  • ইঞ্জিন কিল সুইচ

Roadmaster Delight Cons অসুবিধা

  • পিছনের ব্রেক এবং সাসপেনশনটি সাধারণ মানের
  • সরু টায়ার
  • টপ স্পিডে ভাইব্রেট করে

এক্সপার্ট অপিনিয়ন

7

Out of 10

Roadmaster Delight একটি ডিসেন্ট ডিজাইনের কমিউটার টাইপ মোটরসাইকেল। বাইকটি এমন রাইডারদের জন্য তৈরি করা হয়েছে যারা শুধুমাত্র স্বল্প দূরত্বে ঘন-ঘন যাতায়াতের জন্য একটি লং-লাস্টিং পারফরম্যান্সের বাইক কিনতে চান। বাইকটি চালানো এবং কন্ট্রোল করা খুব সহজ। রোডমাস্টার ডিলাইট দাম সাপেক্ষে বাইকটির দুর্দান্ত মাইলেজ এবং এভেইলেবল মেইনটেনেন্স আপনার দৈনন্দিন জীবনের যাতায়াতের খরচ বাঁচাবে।

বাইক সম্পর্কিত যেকোনো তথ্য জানার জন্য ভিজিট করুন বাইকস গাইড। এখানে আপনি বিভিন্ন বাইকের রিভিউ, স্পেসিফিকেশন, এবং আরো বিভিন্ন তথ্য পাবেন। নতুন বা ব্যবহৃত যেকোনো রোডমাস্টার মোটরসাইকেলের দাম জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy-এ।

Roadmaster Delight is a smart-looking commuter-type motorcycle. It is an excellent bike with a decent design, great mileage, standard speed, and a durable engine. Roadmaster is a Bangladeshi motorcycle manufacturing company.

This bike is very useful for regular use over short distances. It uses a simple but efficient 100 cc engine. You can get a mileage of around 60 km/liter and a top speed of approximately 80 km/hour from this bike. One of the special features of this bike is its digital gear position indicator. Gear indicator is crucial for bikers. Especially in traffic, keeping track of gear and your surroundings is difficult and very tiring. So having a gear indicator on the console panel is an important thing. Although it looks like a fairly basic bike at a low price, its performance exceeds expectations. This is an excellent motorcycle on a budget. Great mileage and available maintenance of this bike will save you the commuting cost of your daily life.

The suspension and braking system of this bike is quite good. It has a shiny fuel tank with a plain and comfortable seating position. The weight of this bike is perfect according to the body dimensions. This bike is equipped with a mudguard and a shared guard. Considering this bike’s stylish headlamp, attractive console panel, and overall features, it is suitable for riders of all ages. The pipe handlebar and single seating position design are quite nice. The decals of this bike are very sharp. This bike is available in two color combinations, Black and Red.

Roadmaster Delight is designed for riders who only want to buy a long-lasting performance bike for frequent commuting in short distances. Currently, the official price of this bike in Bangladesh is BDT 84,900/=.

Roadmaster Delight Price in Bangladesh Roadmaster Delight Price in Bangladesh

The official price of Roadmaster Delight in Bangladesh is ৳84,900. However, you should check the final price of the bike with the dealer.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Aprilia Cafe 150 2023 is BDT 115,000.

Roadmaster Delight Video Review


25 Jun, 2023 - Roadmaster Delight একটি ডিসেন্ট ডিজাইনের কমিউটার বাইক। এটি এমন গ্রাহকদের জন্য তৈরি করা হয়েছে যারা স্বল্প দূরত্বে ঘন-ঘন যাতায়াতের জন্য লং-লাস্টিং পারফরম্যান্সের বাইক কিনতে চাচ্ছেন।

Roadmaster Delight Specifications

Model name Roadmaster Delight
Type of bikeStandard
Type of engine4 Stroke Single Cylinder
Engine power (cc) 98.5cc
Engine coolingAir Cooled
Max. Horse power6 Bhp @ 8000 RPM
Max torque0 NM @ 0 RPM
Start methodKick & Electric
Number of gears4
Mileage 60 Kmpl (Approx)
Top speed80 Kmph (Approx)
Front suspensionTelescopic
Rear suspensionMechanical Spring
Front brake typeSingle Disc
Front brake diameterNo Info
Rear brake typeDrum Brake
Rear brake diameterNo Info
Braking systemNo Info
Front tire size2.75-18
Rear tire size2.75-18
Tire typeTubetyre
Overall length2020 mm
Overall height1260 mm
Overall weight102.5 Kg
Wheelbase1320 mm
Overall width870 mm
Ground clearanceNo Info
Fuel tank capacity11L
Seat heightNo Info
Head lightHalogen
IndicatorsHalogen
Tail lightHalogen
Speedometeranalog
RPM meterDigital
OdometerAnalog
Seat typesingleseat
Engine kill switchyes
Body colorsNo Info
Distributor/dealerNo Info
Features,
Buy Roadmaster Delightbikroy

No bikes found. Browse used section or Explore other models.

Buy Other Bikesbikroy
Freedom motorbike 2017 for Sale

Freedom motorbike 2017

42,000 km
MEMBER
Tk 27,000
5 minutes ago
Yamaha FZS v2 2020 for Sale

Yamaha FZS v2 2020

26,000 km
MEMBER
Tk 210,000
27 minutes ago
Hero CBZ Xtrem . 2009 for Sale

Hero CBZ Xtrem . 2009

62,524 km
MEMBER
Tk 49,999
28 minutes ago
Walton Fusion . 2024 for Sale

Walton Fusion . 2024

20,000 km
MEMBER
Tk 16,000
34 minutes ago
Bajaj Pulsar police clr 4 2019 for Sale

Bajaj Pulsar police clr 4 2019

21,455 km
verified MEMBER
verified
Tk 113,000
43 minutes ago
+ Post an ad on Bikroy