Roadmaster Predator পারফরম্যান্স, বিভিন্ন ফিচার এবং দাম

08 Feb, 2024
Roadmaster Predator পারফরম্যান্স, বিভিন্ন ফিচার এবং দাম

মোটরসাইকেলের প্রাণবন্ত জগতে, রোডমাস্টার প্রিডেটর এর উদ্ভাবনী ডিজাইন এবং অসাধারণ পারফরম্যান্সের জন্য বিশেষ পরিচিত। এই মিড রেঞ্জের মোটরসাইকেলটি এর আকর্ষণীয় লুক এবং হাই পারফরম্যান্সের জন্য জনপ্রিয়, যা টেকসই এবং স্ট্রিট রাইডারদের মধ্যে বেশ জনপ্রিয়। চলুন এই মোটরসাইকেলে সম্পর্কে বিস্তারিত জেনে নেই – 

ইঞ্জিন পারফরম্যান্স

বিশেষজ্ঞদের মতে, রোডমাস্টার প্রিডেটর একটি মিড রেঞ্জের অ্যাডভেঞ্চার মোটরসাইকেল, যা এর উন্নত ইঞ্জিন পারফরম্যান্স এবং অনন্য ডিজাইনের জন্য পরিচিত। বাইকটি বিশেষত এর ইঞ্জিনের দক্ষতা এবং দীর্ঘ-দূরত্বের ক্ষমতার জন্য প্রশংসিত। প্রিডেটরের মূল আকর্ষণ হল এর শক্তিশালী ইঞ্জিন, যা দ্রুত গতি এবং নির্ভরযোগ্য পারফরম্যান্স নিশ্চিত করে। রোডমাস্টার প্রিডেটর ১৪৯ সিসি এয়ার-কুলড ৪-স্ট্রোক সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন দ্বারা চালিত, যা ৮০০০ আরপিএম-এ ১১.৯০ বিএইচপি শক্তি সরবরাহ করে। এছাড়াও, বাইকটির কার্বুরেটর ফুয়েল সাপ্লাই সিস্টেম ইঞ্জিনের দক্ষতা বাড়ায়। রোডমাস্টার প্রিডেটর রিভিউ অনুযায়ী বাইকটিতে রয়েছে কিক এবং ইলেকট্রিক উভয় ধরণের ইঞ্জিন স্টার্ট সিস্টেম।

ট্রান্সমিশন

Roadmaster Predator পারফরম্যান্স ও দামের পরিসর বিবেচনা করে এতে দেওয়া হয়েছে ৫টি গিয়ার। এই গিয়ারগুলো বাইকের পারফরম্যান্সে একটি অতিরিক্ত মাত্রা যোগ করে। এই মোটরসাইকেলটি এর নির্ভুল গিয়ার পরিবর্তন এবং টেকসইতা জন্য পরিচিত। আরো আছে পাঁচ গিয়ারের ম্যানুয়াল ওয়েট মাল্টিপ্লেট ক্লাচ সিস্টেম, যা চালককে গিয়ার পরিবর্তনের পূর্ণ নিয়ন্ত্রণ দেয়। এই সিস্টেমটি মোটরসাইকেলের গতি এবং ইঞ্জিন পারফরম্যান্সের সাথে সমন্বয় করে মসৃণ রাইডিং অভিজ্ঞতা নিশ্চিত করে।

মাইলেজ

Roadmaster Predator পারফরম্যান্স বিবেচনায় সন্তোষজনক মাইলেজ অফার করে। গড় মাইলেজ প্রায় ৪০ কিলোমিটার প্রতি লিটার, সর্বোচ্চ গতি ১১০ কিমি প্রতি ঘন্টা। এই মাইলেজ পরিবেশের অবস্থা, রাস্তার মান, রাইডিং স্টাইল এবং ট্রাফিক ঘনত্বের উপর নির্ভর করে ভিন্ন হতে পারে। প্রায় ১৫ লিটারের ফুয়েল ট্যাংকের ধারণক্ষমতাসম্পন্ন এই বাইক দীর্ঘ যাত্রা বা নিয়মিত শহুরে ব্যবহারের জন্য যথেষ্ট।

সাসপেনশন ও  ব্রেকিং সিস্টেম

Roadmaster Predator পারফরম্যান্স অনুযায়ী বাইকটিতে সামনে রয়েছে টেলিস্কোপিক সাসপেনশন এবং বাইকের পিছনে রয়েছে টুইন ম্যাকানিক্যাল স্প্রিং সাসপেনশন। এর ফলে বাইক রাইডিং এর সময় পাওয়া যায় ভালো হ্যান্ডেলিং এবং স্ট্যাবিলিটি। সামনে সিঙ্গেল ডিস্ক ব্রেক এবং পিছনে ড্রাম ব্রেক, বাইকটির পুরো ব্রেকিং সিস্টেমকে করে তুলেছে বেশ মানানসই। তবে বর্তমান সময়ের বাইকগুলোর মত এতে নেই এবিএস ব্রেকিং সিস্টেম। বাইকটির ব্রেকিং সিস্টেম এবং ট্রান্সমিশনের মাঝে বেশ দারুণ কম্বিনিশন থাকায়, রাইডারকে বাইকের নিয়ন্ত্রণ নিয়ে তেমন চিন্তা করতে হয় না। স্বল্প সময়ের মাঝেই বাইকের গতি শূন্যতে নামিয়ে আনা সম্ভব।

টায়ার ও হুইল 

রোডমাস্টার প্রিডেটর বাইকের দাম বিবেচনায় টায়ার এবং চাকার ডিজাইন এবং গঠন, বাইকটির  শক্তিশালী এবং নিয়ন্ত্রিত পারফরম্যান্সে গুরুত্বপূর্ণভাবে অবদান রাখে। এতে দেওয়া হয়েছে টিউবলেস  টায়ার এবং অ্যালয় হুইল। সামনের টায়ারের আকার ১০০/৮০-১৮ এবং পেছনের টায়ারের আকার ২.৭৫* ১৮। টায়ারগুলি উচ্চ মানের রাবার দিয়ে তৈরি তাই বিভিন্ন রাস্তার অবস্থায় ভালো পারফরম্যান্স দেয়। 

বডি ডাইমেনশন

রোডমাস্টার প্রিডেটর রিভিউ অনুযায়ী বাইকটির ১৮০ মিমি এর গ্রাউন্ড ক্লিয়ারেন্স বাইকটিকে নিয়ে গিয়েছে পছন্দের তালিকার শীর্ষে। কারণ এই ক্লিয়ারেন্সের ফলে খুব সহজেই বাইকটি নিয়ে উঁচু-নিচু রাস্তায় রাইডিং করা যায়। এছাড়া বাইকটির দৈর্ঘ্য, প্রস্থ এবং উচ্চতা স্পোর্টস বাইক হিসেবে এর সাথে সুবিচার করেছে বলাই যায়। এক নজরে বাইকটির বডি ডাইমেনশন – 

  • দৈর্ঘ্য – ২০০০ মিমি
  • প্রস্থ – ৭৩০ মিমি
  • উচ্চতা – ১০৪০ মিমি
  • হুইলবেইজ – ১৩৫০ মিমি
  • গ্রাউন্ড ক্লিয়ারেন্স – ১৮০ মিমি
  • ফুয়েল ট্যাঙ্ক ক্যাপাসিটি – ১৫লিটার

ব্যাটারি এবং ইলেকট্রিক্যাল সিস্টেম

রোডমাস্টার প্রিডেটর পর্যালোচনা করে দেখা যায় এতে আছে ১২ ভোল্টের মেইনটেনেন্স ফ্রি ব্যাটারি। ইলেকট্রিক্যাল ফিচারের মধ্যে রয়েছে হ্যালোজেন হেড লাইট, টেইল লাইট এবং ইন্ডিকেটর। এছাড়া বাইকটির কনসোল প্যানেলের সকল ডিজিটাল ফিচারে পাওয়ার সাপ্লাই আসে বাইকটির ইলেকট্রিক্যাল সিস্টেম থেকেই।

ইন্সট্রুমেন্ট কনসোল

Roadmaster Predator পারফরম্যান্স বিবেচনায় বাইকটির রয়েছে ডিজিটাল-এনালগ ইন্সট্রুমেন্ট কনসোল। এতে রয়েছে ডিজিটাল স্পিডোমিটার, আরপিএম মিটার ও এনালগ অডোমিটার, ফুয়েল ইন্ডিকেটর। বাইকটির কনসোল ডিজিটাল এবং এনালগ ডিসপ্লের সমন্বয় করে, চালককে বিভিন্ন প্রায়োগিক তথ্যে সহজে প্রবেশের সুবিধা দেয়। এ বাইকটির ডিসপ্লে বেশ উজ্জ্বল এবং পরিষ্কার হওয়ায় রাইডার সহজেই বাইকের সকল তথ্য দেখতে পারে।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Roadmaster Other Model 2023 এর দাম BDT 90,000.

Roadmaster Predator Pros সুবিধা

  • শক্তিশালী ইঞ্জিন পারফরম্যান্স
  • নির্ভুল হ্যান্ডলিং
  • আরামদায়ক সিটিং ব্যবস্থা

Roadmaster Predator Cons অসুবিধা

  • এবিএস ব্রেকিং নেই
  • রক্ষণাবেক্ষণ খরচ বেশি

এক্সপার্ট অপিনিয়ন

8

Out of 10

বাংলাদেশের বাইক লাভার কমিউনিটির জন্য রোডমাস্টার প্রিডেটর একটি যুগান্তকারী বাইক এর আকর্ষণীয় লুক এবং পারফরম্যান্সের জন্য। স্ট্যান্ডার্ড ক্যাটাগরির এই বাইকটিকে বাজেটের মধ্যে রাখতে ব্যবহার করা হয়েছে কার্বুরেটর ইঞ্জিন। তবুও এর মাইলেজ পারফরম্যান্স দেশের শহুরে রাস্তার জন্য একদম উপযুক্ত। বাইকটির ওয়েট-মাল্টিপ্লেট ক্লাচ নিশ্চিত করে স্মুথ গিয়ার শিফটিং। বাইকটিতে একটি নেগেটিভ দিক হলো এতে কোনো এবিএস ব্রেকিং সিস্টেম না থাকা। ১৫০ সিসি ক্যাটাগরির বাইক হয়েও এবিএস না থাকা বর্তমান সময়ে খারাপ দিকই বলা যায়। তবুও প্রিডেটর বাইকটির লুক এবং পারফরম্যান্স তরুণ রাইডারদের বিশেষভাবে আকর্ষণ করে। 

In the vibrant world of motorcycles, the Roadmaster Predator is particularly known for its innovative design and exceptional performance. This mid-range motorcycle is popular for its attractive look and high performance, which are well-regarded among durable and street riders. Let’s learn more about this motorcycle:

Engine Performance

The Roadmaster Predator is especially praised for the efficiency of its engine and its long-distance capabilities. The main attraction of the Predator is its powerful engine, which ensures fast speed and reliable performance. The Roadmaster Predator is powered by a 149 cc air-cooled 4-stroke single-cylinder engine, which delivers a power of 11.90 BHP at 8000 RPM. Additionally, the bike’s carburetor fuel supply system enhances the efficiency of the engine. 

Transmission

Considering the performance and price range, the Roadmaster Predator is equipped with 5 gears. This motorcycle is known for its precise gear shifting and durability. It also features a manual wet multiplate clutch system, which provides the rider with full control over gear changes. 

Mileage

The Roadmaster Predator offers satisfactory mileage considering its performance. The average mileage is about 40 kilometers per liter, with a top speed of 110 km per hour. With a fuel tank capacity of nearly 15 liters, this bike is sufficient for long journeys or regular urban use.

Suspension and Braking System

The Roadmaster Predator features a telescopic suspension at the front and twin mechanical spring suspension at the rear. This ensures good handling and stability during bike riding. The bike has a single disc brake at the front and a drum brake at the rear, making the entire braking system quite appropriate. However, unlike current models, it does not have an ABS braking system. 

Tires and Wheels

Considering the price of the Roadmaster Predator bike, the design and construction of the tires and wheels significantly contribute to the bike’s powerful and controlled performance. It features tubeless tires and alloy wheels. The size of the front tire is 100/80-18 and the rear tire is 2.75*18. The tires, made of high-quality rubber, perform well on various road conditions.

Body Dimensions

According to Roadmaster Predator reviews, the bike’s 180 mm ground clearance places it at the top of the preferred list. This clearance allows for easy riding on uneven roads. Additionally, the length, width, and height of the bike are in good proportion to its sports bike characteristics. 

Battery and Electrical System

A review of the Roadmaster Predator shows it has a 12-volt maintenance-free battery. The electrical features include a halogen headlight, tail light, and indicators.

Instrument Console

The Roadmaster Predator, the bike features a digital-analog instrument console. It includes a digital speedometer, RPM meter, analogue odometer, and fuel indicator. The console’s combination of digital and analogue displays provides the rider with easy access to various practical information. 

The Roadmaster Predator is a standout mid-range motorcycle. It offers a blend of reliability and performance. Despite lacking an ABS, it provides a safe and stable ride with effective braking and suspension. This bike is perfect for both long journeys and daily use, offering a great mix of functionality, comfort, and style.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Roadmaster Other Model 2023 is BDT 90,000.

Roadmaster Predator Video Review


25 Jan, 2024 - Roadmaster Predator পারফরম্যান্স এবং আকর্ষনীয় ডিজাইনের কারণে রয়েছে সকল তরুণ বাইক প্রেমীর আগ্রহের কেন্দ্রবিন্দুতে। বাইকটি সম্পর্কে বিস্তারিত জেনে নেই ব্লগটি থেকে।

মোটরবাইক সম্পর্কিত জিজ্ঞাসা

Roadmaster Predator এর ইঞ্জিনের ক্ষমতা কত?

Roadmaster Predator এর ইঞ্জিন ১৪৯ সিসি এবং এটি ১১.৯০ বিএইচপি শক্তি প্রদান করে।

Roadmaster Predator বাইকের গড় মাইলেজ কত?

Roadmaster Predator এর গড় মাইলেজ প্রায় ৪০ কিলোমিটার প্রতি লিটার।

Roadmaster Predator বাইকটির ব্রেকিং সিস্টেমে কি এবিএস রয়েছে?

না, Roadmaster Predator-এ এবিএস ব্রেকিং সিস্টেম নেই।

Roadmaster Predator মোটরসাইকেলের সর্বোচ্চ গতি কত?

Roadmaster Predator সর্বোচ্চ গতি হলো ১১০ কিমি প্রতি ঘন্টা।

Roadmaster Predator বাইকটির ফুয়েল ট্যাঙ্কের ধারণক্ষমতা কত?

Roadmaster Predator এর ফুয়েল ট্যাঙ্কের ধারণক্ষমতা হলো ১৫ লিটার।

Roadmaster Predator Specifications

Model name Roadmaster Predator
Type of bikeStandard
Type of engine4 – Stroke Single Cylinder
Engine power (cc) 150.0cc
Engine coolingAir Cooled
Max. Horse power11.90 Bhp @ 8000 RPM
Max torque0 NM @ 0 RPM
Start methodKick & Electric
Number of gears5
Mileage 40 Kmpl, (Approx)
Top speed110 Kmph, (Approx)
Front suspensionTelescopic
Rear suspensionTwin Mechanical spring
Front brake typeSingle Disc
Front brake diameterN/A
Rear brake typeDrum Brake
Rear brake diameterN/A
Braking systemN/A
Front tire size100/80-18
Rear tire size2.75 x 18
Tire typetubeless
Overall length2000 mm
Overall height1040 mm
Overall weightN/A
Wheelbase1350 mm
Overall width730 mm
Ground clearance180 mm
Fuel tank capacity15 L
Seat heightN/A
Head lightn/a
Indicatorshalogen
Tail lighthalogen
SpeedometerDigital
RPM meterDigital
Odometeranalog
Seat typeSingle Seat
Engine kill switchno
Body colorsN/A
Distributor/dealerN/A
Features,
Buy Roadmaster bikroy
Roadmaster 2016 for Sale

Roadmaster 2016

40,000 km
MEMBER
Tk 30,000
2 weeks ago
Roadmaster . 2019 for Sale

Roadmaster . 2019

40,000 km
MEMBER
Tk 35,000
1 month ago
Roadmaster . 2017 for Sale

Roadmaster . 2017

70,000 km
MEMBER
Tk 50,000
1 month ago
Buy Other Bikesbikroy
GOLF kart 6 seater 2023 for Sale

GOLF kart 6 seater 2023

0 km
verified MEMBER
Tk 1,065,000
4 days ago
Taro GP 1 V4 2023 for Sale

Taro GP 1 V4 2023

8,000 km
MEMBER
Tk 299,000
9 hours ago
Freedom 6a 1litre 60 2013 for Sale

Freedom 6a 1litre 60 2013

30,000 km
verified MEMBER
Tk 22,000
36 minutes ago
Taro GP 1 V4 2024 for Sale

Taro GP 1 V4 2024

100 km
MEMBER
Tk 370,000
1 day ago
Yamaha FZS v2 2020 for Sale

Yamaha FZS v2 2020

25,000 km
MEMBER
Tk 175,000
1 week ago
+ Post an ad on Bikroy