Roadmaster Velocity রিভিউ – রোডমাস্টার ভেলোসিটি দাম ও ফিচারসমূহ

25 Jun, 2023
Roadmaster Velocity রিভিউ – রোডমাস্টার ভেলোসিটি দাম ও ফিচারসমূহ

রোডমাস্টার মূলত বাংলাদেশের নিজস্ব বাইক ব্র্যান্ড। এই ব্র্যান্ডটি তেমন জনপ্রিয়তা না পেলেও এই ব্র্যান্ডের বাইকের ব্যবহার দিন দিন বাড়ছে। এই ব্র্যান্ডের বেশ ভালো মান সম্পন্ন এবং মূল্য সাশ্রয়ী একটি বাইক হলো রোডমাস্টার ভেলোসিটি। রোডমাস্টার ভেলোসিটি ১০০ সিসি সেগমেন্টের একটি স্ট্যান্ডার্ড কমিউটার বাইক। বাইকটির ওভারঅল লুক অসাধারণ ঠিক তেমনি বাইকটির দৈর্ঘ্য, প্রস্থ এবং উচ্চতা যথেষ্ট ব্যালেন্সড।

বাইকটিতে সংযুক্ত করা হয়েছে ১০০ সিসির শক্তিশালী, এয়ার কুল্ড ইঞ্জিন। বাইকটি প্রতি ঘণ্টায় প্রায় ৯০ কিমি টপ স্পিড দিতে সক্ষম। এর পাশাপাশি প্রতি লিটার ফুয়েলে প্রায় ৫০ কিমি মাইলেজ দিতে পারে। বাইকটির সামনে সংযুক্ত করা হয়েছে হাইড্রোলিক ডাম্পেড, টেলিস্কোপিক ফর্ক সাসপেনশন এবং পেছনে সংযুক্ত করা হয়েছে মেকানিক্যাল স্প্রিং সাসপেনশন। এছাড়াও বাইকটির ব্রেকিং-এর জন্য সামনের চাকায় সংযুক্ত রয়েছে সিঙ্গেল ডিস্ক ব্রেক এবং পেছনের চাকায় সংযুক্ত রয়েছে ড্রাম ব্রেক।

এছাড়াও বাইকটি ওজনে বেশ হালকা। ফুয়েল ট্যাঙ্কের ধারণ ক্ষমতা ১৪ লিটার। হুইলবেস ১৩০০ মিমি, এবং গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৫৫ মিমি।

রোডমাস্টার ভেলোসিটি বাইকটি বর্তমানে নীল, লাল এবং কালো এই তিনটি কালারে পাওয়া যাচ্ছে। এই ছিল রোডমাস্টার ভেলোসিটি ফিচার সম্পর্কে সংক্ষিপ্ত ধারণা। এবার চলুন রোডমাস্টার ভেলোসিটি রিভিউ থেকে এই বাইকটি সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক। প্রথমেই রোডমাস্টার ভেলোসিটি রিভিউ -এর ‘স্পেসিফিকেশন’ অংশটি দেখে নেওয়া যাকঃ

Roadmaster Velocity রিভিউ -বাইকটির বিস্তারিত বিবরণ

রোডমাস্টার ভেলোসিটি ফিচার, স্পেসিফিকেশন, দাম, বাইকটি কাদের জন্য ভালো ইত্যাদি সম্পর্কে পরিপূর্ণ রিভিউ নিচে তুলে ধরা হলো। রোডমাস্টার ভেলোসিটি রিভিউ-এর প্রথমেই বাইকটির বডি ডিজাইন নিয়ে কথা বলা যাক।

Roadmaster Velocity রিভিউ -বডি ডিজাইন

১০০ সিসি সেগমেন্টের রোডমাস্টার ভেলোসিটি বাইকটি দেখতে যথেষ্ট গুড লুকিং। বাইকটির বডি বেশ চিকন। তবে রোডমাস্টার ভেলোসিটি দাম বিবেচনায় বাইকটি দেখতে ভালো।

বাইকটির ওভারঅল বডির দৈর্ঘ্য ২০৯০ মিমি, প্রস্থ ৮৪০ মিমি, উচ্চতা ১০৭০ মিমি। বাইকটির হুইলবেস ১২৮০ মিমি যা রোডমাস্টার ভেলোসিটি ফিচারগুলোর মধ্যে কিছুটা অসন্তোষজনক। এছাড়াও বাইকটির গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৫৫ মিমি। বাইকটির ওভারঅল বডির ওজন ১২০ কেজি, অর্থাৎ বাইকটি যথেষ্ট হালকা। বাইকটির সিট যথেষ্ট লম্বা এবং কমফোর্টেবল। এছাড়াও এর ফুয়েল ট্যাঙ্কটির ধারণ ক্ষমতা ১৪ লিটার। এবার চলুন রোডমাস্টার ভেলোসিটি রিভিউএর ‘ইঞ্জিন’ অংশে যাওয়া যাক।

Roadmaster Velocity রিভিউ -ইঞ্জিন

রোডমাস্টার ভেলোসিটি বাইকটিতে সংযুক্ত করা হয়েছে ১০০ সিসির এয়ার কুল্ড ইঞ্জিন, যেটি ৪ স্ট্রোক, ২ ভাল্ভ এবং সিঙ্গেল সিলিন্ডার বিশিষ্ট। ইঞ্জিনটি ৮.৪ বিএইচপি @ ৮০০০ আরপিএম ম্যাক্স পাওয়ার উৎপন্ন করতে সক্ষম এবং ৭.৫ নিউটন মিটার @৫০০০ আরপিএম ম্যাক্স টর্ক উৎপন্ন করতে পারে। বাইকটি প্রতি ঘণ্টায় ৯০ কিমি টপ স্পিড দিতে সক্ষম এবং প্রতি লিটার ফুয়েলে ৫০ কিমি মাইলেজ দিতে পারে। রোডমাস্টার ভেলোসিটি দাম হিসেবে বাইকটির মাইলেজ বেশ ভালো। এছাড়াও বাইকটিতে ওয়েট মাল্টি-ডিস্ক ক্লাচ সিস্টেম এবং একটি ৪-স্পিড গিয়ারবক্স সংযুক্ত রয়েছে। এবার রোডমাস্টার ভেলোসিটি রিভিউ -এর পরবর্তী অংশে আমরা বাইকটির ব্রেক ও টায়ার সম্পর্কে জানবো।

Roadmaster Velocity রিভিউ -ব্রেক ও টায়ার

রোডমাস্টার ভেলোসিটি বাইকটির সামনের চাকায় সংযুক্ত করা হয়েছে সিঙ্গেল ডিস্ক ব্রেক এবং পেছনের চাকায় সংযুক্ত করা হয়েছে ড্রাম ব্রেক। রোডমাস্টার ভেলোসিটির একটি অন্যতম ভালো দিক হলো বাইকটির টায়ারগুলো। বাইকটির সামনের দিকে ২.৭৫/১৮ সাইজের টায়ার এবং পেছনের দিকে ৩.২৫/১৮ সাইজের টায়ার সংযুক্ত করা হয়েছে। উভয়ই অ্যালয় হুইল সহ টিউব টায়ার। এবার চলুন রোডমাস্টার ভেলোসিটি রিভিউ -এর ‘সাসপেনশন’ অংশতে যাওয়া যাক।

Roadmaster Velocity রিভিউ– সাসপেনশন

রোডমাস্টার ব্র্যান্ডের এই বাইকটির সামনের দিকে রয়েছে হাইড্রোলিক ডাম্পেড, টেলিস্কোপিক ফর্ক সাসপেনশন এবং পেছনের দিকে রয়েছে গ্যাস-ফিল্ড মেকানিক্যাল স্প্রিং লোডেড সাসপেনশন। রোডমাস্টার ভেলোসিটি দাম হিসেবে বাইকটির পেছনের সাসপেনশনের পারফরম্যান্স কিছুটা দুর্বল।  রোডমাস্টার ভেলোসিটি রিভিউ -এর পরবর্তী অংশে আমরা বাইকটির কিছু সুবিধা ও অসুবিধা সম্পর্কে আপনাদের জানিয়ে দিব।

Roadmaster Velocity রিভিউ– কাদের জন্য ভালো

রোডমাস্টার ভেলোসিটি রিভিউ পড়ে ইতোমধ্যে বাইকটি সম্পর্কে আপনারা ধারণা পেয়ে গেছেন। রোডমাস্টার ভেলোসিটি দাম যেহেতু যথেষ্ট পকেট-ফ্রেন্ডলি তাই বাইকটি নির্দ্বিধায় যারা প্রতিদিন অফিসে বা ব্যবসায়ের কাজে যাতায়াত করেন, তাদের জন্য শতভাগ উপযোগী হবে। এছাড়াও বাইকটির লুক এবং পারফরম্যান্স বিবেচনা করলে বলা যায় বাইকটি ইউনিভার্সিটি স্টুডেন্টসদের জন্যেও পছন্দের কেন্দ্রবিন্দু হবে।

আশা করি, আমাদের এই রোডমাস্টার ভেলোসিটি রিভিউ বাইকটি কেনার ব্যাপারে আপনাকে সিদ্ধান্ত গ্রহণে সাহায্য করবে।

Roadmaster Velocity Price in Bangladesh বাংলাদেশে Roadmaster Velocity এর দাম

বাংলাদেশে Roadmaster Velocity এর অফিসিয়াল দাম ৳94,900। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Roadmaster Velocity Pros সুবিধা

  • দেখতে ভালো
  • ইঞ্জিনের পাওয়ার উৎপন্নের হার এবং টর্ক ভালো
  • ফুয়েল ট্যাঙ্কটির ধারণ ক্ষমতা খুব ভালো
  • সিট যথেষ্ট কমফোর্টেবল

Roadmaster Velocity Cons অসুবিধা

  • হুইলবেস কম
  • পেছনের সাসপেনশন কিছুটা দুর্বল
  • ওজনে একটু বেশি হালকা

Roadmaster Velocity রিভিউ- বিশেষজ্ঞ অভিমত

7.5

Out of 10

১০০ সিসির রোডমাস্টার ভেলোসিটি একটি সাশ্রয়ী মূল্যের বাইক। রোডমাস্টার ভেলোসিটি ফিচার থেকে শুরু করে রোডমাস্টার ভেলোসিটি দাম এবং ওভারঅল পারফরম্যান্স সকল দিক বিবেচনা করলে বলা যায় এটি যথেষ্ট ভালো এবং সন্তোষজনক একটি কমিউটার বাইক। এবার সর্বশেষে রোডমাস্টার ভেলোসিটি রিভিউ -এ এই বাইকটি কাদের জন্য ভালো জেনে নেওয়া যাক।

Roadmaster Velocity is basically Bangladesh’s own bike brand. Though this bike brand isn’t that popular, usage of this brand’s bike is increasing. One of the most affordable and good-quality bikes of this brand is Roadmaster Velocity.

The Roadmaster Velocity is a standard commuter bike in the 100CC segment. The overall look of the bike is amazing. Also, the length, width and height is well-balanced. This bike is equipped with a 100 cc Euro 2 classified engine which is air-cooled and single-cylinder. This engine delivers a maximum power output of 8.4 Bhp @8000 RPM and a maximum torque of 7.5 NM @5000 RPM. The bike has a top speed of around 90 km/hour and can give approximately 50 km/liter mileage.

The bike is equipped with a hydraulic damped, telescopic fork suspension at the front and a mechanical spring suspension at the back. The front suspension works really well on all types of roads. But the rear suspension might not perform the best on bumpy roads.

This bike also has a single disc brake attached to the front tire and a drum brake attached to the rear tire. The front brake is quite small and may not give good backup at high speed. But comparatively, the rear brake responds well.

Roadmaster Velocity is a standard-size bike with a fuel capacity of 14 litres. It has a wheelbase of 1300 mm and a ground clearance of 155 mm. The overall body weight of the bike is 120 kg. This bike is available in blue, red and black colors. This was the brief idea on the bike, Roadmaster Velocity. Now let’s get to know more about this bike from our in-depth review of the Roadmaster Velocity.

Roadmaster Velocity Price in Bangladesh Roadmaster Velocity Price in Bangladesh

The official price of Roadmaster Velocity in Bangladesh is ৳94,900. However, you should check the final price of the bike with the dealer.

Roadmaster Velocity Video


25 Jun, 2023 - রোডমাস্টার ভেলোসিটি ১০০ সিসির এই কমিউটার বাইকটির বডি, ইঞ্জিন, ফিচার, দাম, এবং অন্যান্য স্পেক সহ বাইকটি সম্পর্কে বিস্তারিত আলোচনা থাকছে এই Roadmaster Velocity রিভিউ -তে।

রোডমাস্টার ভেলোসিটি ফিচার -সম্পর্কে জিজ্ঞাসা

Roadmaster Velocity কী ধরণের বাইক?

রোডমাস্টার ভেলোসিটি একটি স্ট্যান্ডার্ড কমিউটার বাইক। বাইকটি সম্পর্কে বিস্তারিত জানতে হলে চেক করুন Roadmaster Velocity রিভিউ

রোডমাস্টার ভেলোসিটি বাইকটির মাইলেজ কত?

রোডমাস্টার ভেলোসিটি বাইকটি প্রতি লিটার ফুয়েলে ৫০ কিমি মাইলেজ দিতে সক্ষম।

রোডমাস্টার ভেলোসিটি বাইকটির বর্তমান মূল্য কত?

রোডমাস্টার ভেলোসিটি দাম বর্তমানে ৯৪,৯০০ টাকা।

রোডমাস্টার ভেলোসিটি বাইকটি কী কী রঙে বাজারে পাওয়া যাচ্ছে?

রোডমাস্টার ভেলোসিটি বাইকটি বর্তমানে নীল, লাল এবং কালো এই তিনটি কালারে পাওয়া যাচ্ছে।

রোডমাস্টার ভেলোসিটি বাইকটির টপ স্পিড কত?

রোডমাস্টার ভেলোসিটি বাইকটি প্রতি ঘণ্টায় ৯০ কিমি টপ স্পিড দিতে সক্ষম।

Roadmaster Velocity Specifications

Model name Roadmaster Velocity
Type of bikeStandard
Type of engine4 Stroke Single Cylinder
Engine power (cc) 99.7cc
Engine coolingAir Cooled
Max. Horse power8.4 Bhp @ 8000 RPM
Max torque7.5 NM @ 5000 RPM
Start methodKick & Electric
Number of gears4
Mileage 50 Kmpl (Approx)
Top speed90 Kmph (Approx)
Front suspensionHydraulic damped, Te
Rear suspensionMechanical Spring
Front brake typeSingle Disc
Front brake diameterNo Info
Rear brake typeDrum Brake
Rear brake diameterNo Info
Braking systemNo Info
Front tire size2.75-18
Rear tire size3.25/18
Tire typeTubetyre
Overall length2090 mm
Overall height1270 mm
Overall weight120 Kg
Wheelbase1300 mm
Overall width840 mm
Ground clearance155 mm
Fuel tank capacity14 L
Seat heightNo Info
Head light12V 35/35W
IndicatorsHalogen
Tail lightHalogen
Speedometerdigital
RPM meterDigital
OdometerDigital
Seat typesingleseat
Engine kill switchyes
Body colorsNo Info
Distributor/dealerRoadmaster Motors LTD
Features,
Buy Roadmaster Velocitybikroy
Roadmaster Velocity Red 2017 for Sale

Roadmaster Velocity Red 2017

64,000 km
MEMBER
Tk 32,000
3 days ago
Roadmaster Velocity 2014 for Sale

Roadmaster Velocity 2014

12,000 km
MEMBER
Tk 50,000
4 weeks ago
Buy Other Bikesbikroy
Yamaha FZS V2 Full Fresh 2023 for Sale

Yamaha FZS V2 Full Fresh 2023

4,995 km
MEMBER
Tk 225,000
10 minutes ago
TVS Metro Plus Black Blue 2021 for Sale

TVS Metro Plus Black Blue 2021

15,213 km
verified MEMBER
Tk 85,000
2 hours ago
Mahindra Centuro good condition 2016 for Sale

Mahindra Centuro good condition 2016

23,565 km
verified MEMBER
verified
Tk 55,000
6 hours ago
TVS Stryker on test fill rede 2020 for Sale

TVS Stryker on test fill rede 2020

19,895 km
verified MEMBER
verified
Tk 72,999
6 hours ago
Bajaj Platina h gayer Fress all 2022 for Sale

Bajaj Platina h gayer Fress all 2022

14,256 km
verified MEMBER
verified
Tk 85,000
6 hours ago
+ Post an ad on Bikroy