Runner Ad 80s Deluxe রিভিউ – ডিলাক্স দাম ও ফিচারসমূহ

13 Aug, 2023
Runner Ad 80s Deluxe রিভিউ – ডিলাক্স দাম ও ফিচারসমূহ

রানার এডি ৮০ এস ডিলাক্স বাংলাদেশের মোটরসাইকেল বাজারে থাকা অন্যান্য কমিউটার বাইক থেকে কিছুটা ভিন্ন। এর প্রধান কারণ হলো বাইকটির ক্লাসিক স্টাইলিশ লুক। শুধু ক্লাসিক ডিজাইন নয়, ভালো পারফরম্যান্সের জন্য এই বাইকটি সব রাইডারের কাছেই বেশ নির্ভরযোগ্য।

এই বাইকটিতে রয়েছে একটি ৮০ সিসি ৪-স্ট্রোক, ২ ভাল্ভ, সিঙ্গেল সিলিন্ডার, এয়ার কুল্ড ইঞ্জিন। যা ৮০০০ আরপিএম-এ ৬.১৪ বিএইচপি পাওয়ার এবং ৬০০০ আরপিএম-এ ৫.৭ এনএম টর্ক উৎপন্ন করতে সক্ষম। এই সেগমেন্টের বাইকগুলোর মধ্যে এই বাইকটি বেশ ফুয়েল এফিশিয়েন্ট বলা যায়। কারণ, এর মাইলেজ ৫৫ কিমি/লিটার এবং এর টপ স্পিড ৮০ কিমি/ঘণ্টা।

এই বাইকের ব্রেকিং এ ব্যবহার করা হয়েছে ড্রাম ব্রেক এবং সাসপেনশনের জন্য এর সামনের চাকায় দেওয়া হয়েছে হাইড্রোলিক টেলিস্কোপিক ফর্ক এবং পেছনের চাকায় কয়েল স্প্রিং হাইড্রোলিক সাসপেনশন। উভয়ের রেস্পন্সই বেশ ভালো। 

এছাড়া রানার এডি ৮০ এস ডিলাক্স দাম ও ফিচার সম্পর্কে আরো সব গুরুত্বপূর্ণ তথ্য জানতে আমাদের রানার এডি ৮০ এস ডিলাক্স রিভিউ সম্পূর্ণ পড়ুন।

বডি ডিজাইন

রানার এডি ৮০ এস ডিলাক্স ফিচার থেকে বোঝা যায়, বাইকটির বডি ডিজাইন অত্যন্ত আকর্ষণীয় যা আমাদের ১৯৮০ দশকের ক্লাসিক বাইকগুলোর কথা মনে করিয়ে দেয়। বাইকটির অ্যাঙ্গুলার বডি ডিজাইনের সাথে রয়েছে রেট্রো ইন্সপায়ার্ড ফ্রেম যা বাইকটিকে একটি স্পোর্টি এবং ডাইনামিক লুক দিয়েছে।

বাইকটির রাইডিং সিটটি বেশ কমফোর্টেবল। পাশাপাশি হ্যান্ডেলবারটি আর্গোনোমিক ডিজাইনের হওয়ায় লং রাইডের জন্য বেশ উপযোগী। বাইকটির ফুয়েল ট্যাংকের ধারণ ক্ষমতা ৯ লিটার এবং এর ইন্সট্রুমেন্টাল কনসোলটি সম্পূর্ণ অ্যানালগ। 

রানার এডি ৮০ ডিলাক্স-এর দৈর্ঘ্য, প্রস্থ, এবং উচ্চতা হল ১৮৮০ মিমি, ৮৬৫ মিমি এবং ১১৭০ মিমি। বাইকটির ওজন প্রায় ৮৬.৭ কেজি এবং বাইকটির হুইলবেস ১২৩৫ মিমি, যা যেকোনো নতুন রাইডারের জন্য উপযুক্ত। এছাড়া এই বাইকের গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৭৯ মিমি যা আপনাকে ভালো খারাপ সব ধরণের রাস্তায় ভালো ফিডব্যাক দিবে বলে আশা করা যায়। 

ইঞ্জিন

রানার এডি ৮০ ডিলাক্স-এ রয়েছে একটি সিঙ্গেল-সিলিন্ডার, ৪-স্ট্রোক, ২ ভাল্ভ এবং ৮০ সিসি কার্বুরেটেড ইঞ্জিন এবং এর কুলিং সিস্টেমটি হলো এয়ার কুল্ড। রানার এডি ৮০ এস ডিলাক্স রিভিউ অনুযায়ী এই ইঞ্জিনটি ৮০০০ আরপিএম-এ ৬.১৪ বিএইচপি পাওয়ার এবং ৬০০০ আরপিএম; এ ৫.৭ এনএম টর্ক উৎপন্ন করতে সক্ষম৷

রানার এডি ৮০ এস ডিলাক্স দাম সাপেক্ষে যথেষ্ট ফুয়েল এফিশিয়েন্ট একটি বাইক যার মাইলেজ শহরের রাস্তায় প্রায় ৫৫ কিমি/লিটার এবং টপ স্পিড ৮০ কিমি/ঘণ্টা। 

স্মুথ ট্রান্সমিশনের জন্য এতে রয়েছে একটি বেসিক ওয়েট মাল্টি-প্লেট ক্লাচ এবং একটি ৪-স্পিড গিয়ারবক্স।

রানার এডি ৮০ এস ডিলাক্স রিভিউ-এর এই পর্যায়ে আমরা এখন এই বাইকের ব্রেকিং ও সাসপেনশন সম্পর্কে জানবো।

ব্রেকিং ও টায়ার

রানার এডি ৮০ ডিলাক্স-এর সামনের ও পেছনের চাকায় রয়েছে ড্রাম ব্রেক। সামনে বা পেছনে কোনো এবিএস যুক্ত না থাকলেও পেছনের চাকার সাথে যুক্ত রয়েছে সিঙ্গেল ডিস্ক ব্রেকিং সিস্টেম। রানার এডি ৮০ এস ডিলাক্স ফিচার-এর মাঝে ভালো মানের ব্রেকিং সিস্টেম একটি অন্যতম।

এছাড়া বাইকটির সামনে ২.৫০-১৭ এবং পেছনে ২.৭৫-১৭ সেকশনের টিউবটায়ার-অ্যালয় হুইল ব্যবহার করা হয়েছে।

সাসপেনশন

বাইকটির সাসপেনশনগুলো এই সেগমেন্টের অন্যান্য বাইকের তুলনায় বেশ উন্নত। সামনের চাকায় হাইড্রোলিক টেলিস্কোপিক ফর্ক এবং পেছনের চাকায় কয়েল স্প্রিং ৫-স্টেপ অ্যাডজাস্টেবল হাইড্রোলিক সাসপেনশন ব্যবহার করা হয়েছে। সাসপেনশন দুইটি উন্নত হওয়ায় খারাপ রোড কন্ডিশনে বাইক রাইড করতে তেমন কোনো সমস্যার সম্মুখীন হতে হবে না বলে আশা রাখছি। তবে সামনের চাকায় ডিস্ক ব্রেক ব্যবহার করলে সাসপেনশনের পারফরম্যান্স আরো ভালো হতে পারতো বলে আমাদের ধারণা।

রানার এডি ৮০ এস ডিলাক্স রিভিউ-এ আমরা এ পর্যন্ত এই বাইকের স্পেসিফিকেশনগুলো সম্পর্কে বিস্তারিত জানলাম। চলুন এবার তাহলে এই বাইকের সুবিধা অসুবিধাগুলো জেনে নেওয়া যাক।

Runner AD 80s Deluxe Price in Bangladesh বাংলাদেশে Runner AD 80s Deluxe এর দাম

বাংলাদেশে Runner AD 80s Deluxe এর অফিসিয়াল দাম ৳85,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Runner Ad 80s 2023 এর দাম BDT 49,400.

Runner AD 80s Deluxe Pros সুবিধা

  • বাজেট ফ্রেন্ডলি
  • কমফোর্টেবল আর্গোনমিক্স
  • ক্লাসিক ডিজাইনের সাথে মডার্ন টাচ
  • ফুয়েল এফিশিয়েন্ট

Runner AD 80s Deluxe Cons অসুবিধা

  • হেডলাইটের পারফরম্যান্স সন্তোষজনক নয়
  • সামনের চাকায় ডিস্ক ব্রেক থাকলে ভালো হতো
  • সাসপেনশনটি আর একটু ভালো হতে পারতো

এক্সপার্ট অপিনিয়ন

8

Out of 10

রানার এডি ৮০ এস ডিলাক্স রিভিউ থেকে দেখা যায়, Runner AD 80s Deluxe বাংলাদেশের একটি জনপ্রিয় মোটরসাইকেল যা নির্ভরযোগ্য এবং সাশ্রয়ী মূল্যের জন্য সুনাম অর্জন করেছে। এটি একটি ক্লাসিক মোটরসাইকেল যা আধুনিক বৈশিষ্ট্যের সাথে আপগ্রেড করা হয়েছে, যা বাইকটিকে শহর ও গ্রাম উভয় পরিবেশের জন্য উপযুক্ত করে তুলেছে। রানার এডি ৮০ এস ডিলাক্স ফিচার সাপেক্ষে বাইকের মেইন্টেনেন্স খরচও অনেক কম। 

বাইকটি কাদের জন্য ভালো?

রানার এডি ৮০ এস ডিলাক্স রিভিউ থেকে রানার এডি ৮০ এস ডিলাক্স ফিচার সম্পর্কে জেনে বলা যায়, রানার এডি ৮০ এস ডিলাক্স দাম সাপেক্ষে একটি দুর্দান্ত বাইক। যারা তাদের দৈনন্দিন যাতায়াত বা লং রাইডের জন্য একটি ক্লাসিক লুকিং এবং ফুয়েল সাশ্রয়ী বাইক খুঁজছেন তাদের জন্য রানার এডি ৮০ এস ডিলাক্স একটি পারফেক্ট বাইক। 

আশা করি, আমাদের আজকের রানার এডি ৮০ এস ডিলাক্স রিভিউ আপনাদের প্রয়োজনীয় সকল তথ্য দিতে পেরেছে। রানার এডি ৮০ এস ডিলাক্স রিভিউ সম্পর্কে যদি আপনাদের কোনো জিজ্ঞাসা থাকে তা আমাদের কমেন্ট সেকশনে করতে পারেন। ভবিষ্যতে রানার এডি ৮০ এস ডিলাক্স রিভিউ-এর মতো অন্যান্য বাইকের রিভিউ পেতে আমাদের পেইজে চোখ রাখুন।

The Runner AD 80s Deluxe is a classic and stylish choice for anyone in the market for a reliable and durable motorcycle. This bike is perfect for commuting or leisurely rides, with its comfortable design and high-quality components.

One of the standout features of this bike is its retro-inspired design. The vintage look of the Runner AD 80s Deluxe bike is sure to turn heads with its sleek lines and eye-catching colors. The Runner AD 80s Deluxe bike has a comfortable and ergonomic design. The seat is padded for extra comfort, and the handlebars are positioned in a way that allows for a relaxed riding position.

In terms of performance, the Runner AD 80s Deluxe bike is a reliable and efficient choice. The bike is equipped with a 4-speed gearbox, which allows for smooth and easy gear changes. The bike has a 4-stroke, single-cylinder, air-cooled carbureted engine that produces 6.14 Bhp power @ 8000 RPM and 5.7 NM of torque @ 6000 RPM. The brakes and suspensions are also responsive and easy to use, which is important for safety when riding in traffic.

One of the key selling points of the Runner AD 80s Deluxe bike is its impressive fuel efficiency. With a reported mileage of 55 km/l, this bike is a great choice for anyone looking to save money on gas while still enjoying the freedom of a motorized vehicle.

In addition to its fuel efficiency, the Runner AD 80s Deluxe bike can reach a top speed of 80 km/h. This makes it a great choice for anyone who wants a fast and powerful motorcycle without sacrificing fuel economy or reliability.

Overall, the Runner AD 80s Deluxe bike is a great choice for a stylish and reliable motorcycle for anyone in the market.

Runner AD 80s Deluxe Price in Bangladesh Runner AD 80s Deluxe Price in Bangladesh

The official price of Runner AD 80s Deluxe in Bangladesh is ৳85,000. However, you should check the final price of the bike with the dealer.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Runner Ad 80s 2023 is BDT 49,400.

Runner AD 80s Deluxe Video Review


13 Aug, 2023 - আমাদের আজকের Runner AD 80s Deluxe রিভিউ থেকে এই বাইকটির দাম, ফিচার, ডিজাইন এবং অন্যান্য প্রয়োজনীয় সব স্পেসিফিকেশন সম্পর্কে জেনে নিতে সম্পূর্ণ ব্লগটি পড়ুন।

রানার এডি ৮০ এস ডিলাক্স ফিচার সম্পর্কে জিজ্ঞাসা

রানার এডি ৮০ এস ডিলাক্স দাম কত?

রানার এডি ৮০ এস ডিলাক্স দাম ৭৯,০০০ টাকা মাত্র। রানার এডি ৮০ এস ডিলাক্স রিভিউ সম্পর্কে বিস্তারিত জানতে আমাদের ব্লগটি দেখতে পারেন।

রানার এডি ৮০ এস ডিলাক্স-এর টপ স্পিড কত?

রানার এডি ৮০ এস ডিলাক্স এর টপ স্পিড প্রায় ৮০ কিমি/ঘণ্টা।

রানার এডি ৮০ এস ডিলাক্স কোন কোন কালারে উপলব্ধ?

রানার এডি ৮০ এস ডিলাক্স আপাতত একটি কালারে পাওয়া যাচ্ছে আর তা হলো লাল।

রানার এডি ৮০ এস ডিলাক্স-এর মাইলেজ কত?

রানার এডি ৮০ এস ডিলাক্স এর মাইলেজ প্রায় ৫৫ কিমি/ঘণ্টা। এছাড়া রানার এডি ৮০ এস ডিলাক্স রিভিউ সম্পর্কে গুরুত্বপূর্ণ সব তথ্য জানতে আমাদের ব্লগটি পড়তে পারেন।

রানার এডি ৮০ এস ডিলাক্স এর ট্যাংকের ধারণ ক্ষমতা কত?

রানার এডি ৮০ এস ডিলাক্স এর ফুয়েল ট্যাংকের ধারণ ক্ষমতা ৯ লিটার।

Runner AD 80s Deluxe Specifications

Model name Runner AD 80s Deluxe
Type of bikeCommuter
Type of engine4-stroke, Single Cylinder, Air-cooled
Engine power (cc) 80.0cc
Engine coolingAir Cooled
Max. Horse power6.14 Bhp @ 8000 RPM
Max torque5.7 NM @ 6000 RPM
Start methodKick & Electric
Number of gears4
Mileage 55 Kmpl (Approx)
Top speed80 Kmph (Approx)
Front suspensionHydraulic Telescopic
Rear suspensionCoil spring Hydraulic
Front brake typeDrum Brake
Front brake diameterNo Info
Rear brake typeDrum Brake
Rear brake diameterNo Info
Braking systemSingle Disc
Front tire size2.50-17
Rear tire size2.75-17
Tire typeTubetyre
Overall length1,880 mm
Overall height1170 mm
Overall weight86.7 kg
Wheelbase1235 mm
Overall width865 mm
Ground clearance179 mm
Fuel tank capacity9 Liters
Seat heightNo Info
Head light35W/35W Ha
IndicatorsHalogen
Tail lightHalogen
Speedometeranalog
RPM meterDigital
OdometerAnalog
Seat typeSingle-Seat
Engine kill switchno
Body colorsRed
Distributor/dealerRunner Automobiles Limited
Features,
Buy Runner AD 80s Deluxebikroy
Runner AD 80s . 2023 for Sale

Runner AD 80s . 2023

8,000 km
MEMBER
Tk 52,000
13 hours ago
Runner AD 80s 2015 for Sale

Runner AD 80s 2015

14,850 km
MEMBER
Tk 37,000
5 days ago
Runner AD 80s , 2022 for Sale

Runner AD 80s , 2022

15,000 km
MEMBER
Tk 30,000
6 days ago
Runner AD 80s 2023 for Sale

Runner AD 80s 2023

23,900 km
MEMBER
Tk 46,000
1 week ago
Runner AD 80s . 2019 for Sale

Runner AD 80s . 2019

500 km
MEMBER
Tk 40,000
2 weeks ago
Buy Other Bikesbikroy
Bajaj Pulsar 150 DD AVS ON TEST 2022 for Sale

Bajaj Pulsar 150 DD AVS ON TEST 2022

11,000 km
verified MEMBER
Tk 164,500
2 minutes ago
Suzuki Gixxer monotone 2019 Model for Sale

Suzuki Gixxer monotone 2019 Model

25,000 km
verified MEMBER
Tk 159,000
2 minutes ago
TVS Apache RTR 2v red 2020 for Sale

TVS Apache RTR 2v red 2020

33,000 km
verified MEMBER
Tk 115,500
2 minutes ago
Bajaj Pulsar 150 black 2018 for Sale

Bajaj Pulsar 150 black 2018

31,000 km
verified MEMBER
Tk 134,000
2 minutes ago
Bajaj Pulsar 150 blue 2019 for Sale

Bajaj Pulsar 150 blue 2019

23,500 km
verified MEMBER
Tk 136,000
2 minutes ago
+ Post an ad on Bikroy