Runner Turbo 125 V2 রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

25 Sep, 2023
Runner Turbo 125 V2 রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

Runner Turbo 125 V2 হলো একটি এলিগেন্ট ডিজাইনের কমিউটার টাইপ মোটরসাইকেল। বাইকটি Turbo 125-এর একটি আপগ্রেড সংস্করণ। বাইকটি গ্লসি  বডি গ্রাফিক্স, স্টাইলিশ ফুয়েল ট্যাংক কিট এবং স্পোর্টি লুকিং মাফলার ডিজাইনে বাজারে আনা হয়েছে। বাজেট বান্ধব দামে এরকম স্মার্ট লুকিং লং-লাস্টিং পারফরম্যান্সের বাইক বাজারে এনে রানার প্রচুর গ্রাহক জনপ্রিয়তা পেয়েছে। এই ব্লগে Runner Turbo 125 V2 রিভিউ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে। পাওয়ারফুল ইঞ্জিন, ডিউরাবিলিটি, ফুয়েল এফিসিয়েন্সি এবং রেগুলার ব্যবহার উপযোগিতার সমন্বয়ে এটি অসাধারণ একটি বাইক।

RUNNER একটি বাংলাদেশী মোটরসাইকেল উৎপাদন এবং বিপণনকারী কোম্পানি। দেশীয় ব্র্যান্ডের মধ্যে রানার সবচেয়ে ব্যবসা সফল কোম্পানি। রিলায়েবল প্রোডাক্ট এবং আফটার সেলস-সার্ভিস দিয়ে রানার ব্র্যান্ড নির্ভরযোগ্যতা প্রমাণ করেছে। এখানে আপনি রানার টার্বো ১২৫ ভি২ রিভিউ, স্পেক্স, ফিচার, ভালো-মন্দ দিক সহ আরো বিভিন্ন বিষয়ে ধারণা দেয়া হয়েছে। এটি রানার ব্র্যান্ডের একটি টপ ক্লাস মোটরসাইকেল। বাংলাদেশের গণপরিবহন সমস্যা এবং ট্রাফিক পরিস্থিতি বিবেচনায়, দ্রুত যোগাযোগের প্রয়োজনে এটি অসাধারণ একটি বাইক।

Runner Turbo 125 V2 রিভিউ

রানার ফ্রিডম টার্বো বাইকটি একটি টপ-পারফর্মিং কমিউটার বাইক। ইফিসিয়েন্ট ইঞ্জিন পাওয়ার, ক্লাসি ডিজাইন, স্পিড এবং মাইলেজের সমন্বয়ে এটি দুর্দান্ত একটি বাইক। বাইকটিতে ১২৫ সিসির শক্তিশালী ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। সিঙ্গেল ওভারহেড ক্যামস্যাফট ধরণের ইফেক্টিভ ইঞ্জিন এটিতে ইন্সটল করা হয়েছে। বাইকটি থেকে আপনি প্রায় ৪৫ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১০০ কিমি/আওয়ার টপ স্পিড পেতে পারেন। রানার টার্বো ১২৫ ভি২ দাম সাপেক্ষে স্পিড এবং মাইলেজের এই কম্বিনেশন প্রত্যাশার উপরে। বাজেট-বান্ধব দামে এরকম রেগুলার ব্যবহার উপযোগী টপ-ক্লাস বাইক পাওয়া বেশ কঠিন।

বাইকটিতে বেশ উন্নত মানের ব্রেকিং এবং সাসপেনশন সিস্টেম ব্যবহার করা হয়েছে। মজবুত বডি স্ট্রাকচার, সিঙ্গেল-সিটিং পজিশন এবং পাইপ হ্যান্ডেলবার আপনাকে কম্ফোর্টেবল রাইডিং এক্সপেরিয়েন্স দেবে। হুইল এবং টায়ারের মান বেশ স্ট্যান্ডার্ড। ফুয়েল ট্যাংক ক্যাপাসিটি বেশ ভালো হওয়ায়, আপনি দীর্ঘ পথ অতিক্রম করতে পারবেন এবং দীর্ঘ ভ্রমণে নিশ্চিন্ত থাকতে পারেন। এছাড়াও বাইকটির ইলেকট্রিক্যাল ফিচার এবং লাইটিং সিস্টেম যথেষ্ট কার্যকর। পর্যাপ্ত সার্ভিসিং-সেন্টার এবং সকল পার্টস সহজলভ্য হওয়ায় আপনি স্বল্প খরচে বাইক সার্ভিসিং এবং মেইনটেইন করতে পারবেন। ১২৫ সিসি সেগমেন্টের মধ্যে এটি বর্তমান সময়ের অন্যতম সেরা একটি বাইক। ইয়াং জেনারেশন, চাকরিজীবী, ব্যবসায়ী, সব শ্রেণী-পেশার মানুষদের সাথে বাইকটি মানানসই।

রানার টার্বো ১২৫ ভি২ ফিচার এবং ডিজাইন

বাইকটির এই Turbo V2 সংস্করণটিতে একটি নতুন বডি গ্রাফিক্স স্টিকারে ডিজাইন করা হয়েছে। এটি একটি স্মার্ট লুকিং কমিউটার বাইক। এটি গ্লসি ইঞ্জিন কভার, স্টাইলিশ ফুয়েল ট্যাংক কিট এবং স্পোর্টি মাফলার ডিজাইনে আপডেট করা হয়েছে। বাইকটির ফুয়েল ট্যাংক এবং কনসোল প্যানেল ডিজাইনটি আপনাকে মুগ্ধ করবে। এটির সিটিং পজিশন এবং পাইপ হ্যান্ডেলবার রাইডিং-এর সময় আপনাকে অনেকটা স্পোর্টি ফিল দেবে। এছাড়াও ইঞ্জিন কাউল, এক্সজস্ট, গ্র্যাব রেল, হেডলাইট এবং টেইল লাইট ডিজাইন যে কারো নজর কাড়বে। ওভারঅল বাইকটি আগের ভার্সনের চেয়ে অনেক বেশি আকর্ষণীয় দেখায়। এটি ৪টি কালার ভেরিয়েন্টে পাওয়া যাচ্ছে – কালো, নীল, গ্লসি রেড এবং ম্যাট রেড।

ইঞ্জিন পারফরম্যান্স

বাইকটিতে ১২৪.৮৪ সিসি ডিসপ্লেসমেন্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। ইঞ্জিনটি সিঙ্গেল সিলিন্ডার, ৪-স্ট্রোক, এয়ার-কুল্ড এবং পেট্রোল ইঞ্জিন ফিচার বিশিষ্ট। এই ইঞ্জিনে সিঙ্গেল ওভারহেড ক্যামস্যাফট এবং ডুয়েল ভাল্ভ সংযুক্ত রয়েছে। এই ইঞ্জিন ৮৫০০ আরপিএমে ১১.২৫ বিএইচপি সর্বোচ্চ পাওয়ার এবং ৭০০০ আরপিএমে ১১.০ এনএম সর্বোচ্চ টর্ক উৎপন্ন করতে পারে। টর্ক জেনারেশন বেশ ভালো হওয়ায় এই ইঞ্জিন থেকে আপনি বেশ ভালো অ্যাক্সিলারেশন পাবেন।

বাইকটির ট্রান্সমিশন সিস্টেম ম্যানুয়াল এখানে ওয়েট মাল্টি-ক্লাচ সিস্টেম সহ ৫টি গিয়ার শিফটিং রয়েছে। এটির ফুয়েল সাপ্লাই মেথড কার্বুরেটর। এটি কিক এবং ইলেকট্রিক উভয় মেথডে স্টার্ট করা যায়। রিভিউ অনুযায়ী বাইকাররা এই বাইকের ইঞ্জিন পারফরম্যান্সে খুবই সন্তুষ্ট।

বডি ডাইমেনশন

বাইকটির ওভারঅল দৈর্ঘ্য ২০২০ মিমি, প্রস্থ ৮৪০ মিমি এবং উচ্চতা ১২৪০ মিমি। বাইকটির গ্রাউন্ড ক্লিয়ারেন্স কিছুটা কম ১৬০ মিমি, তাই বেশি উঁচু স্পিড ব্রেকার অতিক্রম করার সময় সতর্ক থাকতে হবে। বাইকটির হুইলবেস ১৩২০ মিমি, এটি বাইক ব্যালেন্স এবং কর্ণারিং-এ সহায়ক। বেশ লম্বা সিঙ্গেল-সিটিং পজিশনের কারণে, রাইডারের সাথে একজন পিলিয়ন অনায়াসেই বসতে পারবেন।

এটি মোটামুটি ভারী বাইক, টোটাল ওজন ১৩৩ কেজি। তবে ওজনের সাথে বডি স্ট্রাকচারের সুন্দর সামঞ্জস্যের কারণে, সিটি-হাইওয়ে উভয় রোডে দুর্দান্ত রাইডিং এক্সপেরিয়েন্স পাবেন। বাইকটির ফুয়েল ট্যাংক বেশ বড়, ক্যাপাসিটি ১৫ লিটার। তাই রাইডিং-এ ফুয়েল নিয়ে নিশ্চিন্ত থাকতে পারেন। রিভিউ অনুযায়ী বাইকাররা এই বাইকের বডি ডাইমেনশন মেজারমেন্টে খুবই সন্তুষ্ট।

ব্রেক এবং সাসপেনশন

বাইকের সামনের দিকে টেলিস্কোপিক ফর্ক এবং পেছনের দিকে টুইন-শক টাইপ সাসপেনশন ব্যবহার করা হয়েছে। এই সাসপেনশন সিস্টেম রাস্তার ছোট-খাটো গর্ত এবং স্বাভাবিক স্পিড ব্রেকারের ধাক্কা ভালোভাবেই অ্যাবজর্ব করতে পারে।

এছাড়া বাইকটির ব্রেকিং সিস্টেমে সামনের চাকায় সিঙ্গেল-ডিস্ক এবং পেছনের চাকায় ড্রাম টাইপ ব্রেক ব্যবহার করা হয়েছে। যদিও ব্রেকিং সিস্টেম যথেষ্ট ভালো, রিভিউ অনুযায়ী পাওয়ারফুল বাইক হওয়ায় পেছনেও ডিস্ক টাইপ ব্রেকিং সিস্টেম থাকলে ভালো হতো। এই ব্রেকিং এবং সাসপেনশন সিস্টেম সিটি-হাইওয়ে উভয় রোডে বেশ ভালো রেসপন্স করে, তবে হাইওয়ে রোডে চলাচলে বেশি সতর্কতা অবলম্বন করতে হবে।

হুইল এবং টায়ার

বাইকটিতে অ্যালয় টাইপ হুইল এবং টিউবলেস টাইপ টায়ার ব্যবহার করা হয়েছে। বাইকটির সামনের চাকায় ২.৭৫-১৮ সেকশন টায়ার এবং পিছনের চাকায় ১০০/৯০-১৮ সেকশন টায়ার ব্যবহার করা হয়েছে। এই টায়ারের গ্রিপ খুবই ভালো, তাই ভেজা কিংবা পিচ্ছিল রাস্তায় কিংবা টপ স্পিডে স্কিড করে না। রিভিউ অনুযায়ী বাইকাররা এই বাইকের হুইল এবং টায়ারের মান নিয়ে মোটামুটি সন্তুষ্ট।

মাইলেজ এবং স্পিড

মাইলেজ এবং স্পিডের দুর্দান্ত কম্বিনেশন এই বাইকের অন্যতম প্রধান আকর্ষণ। রানার এই বাইকটিতে সাশ্রয়ী দামের মধ্যে মাইলেজ এবং স্পিডের ভালো কম্বিনেশন দেবার চেষ্টা করেছে। বাইকটি থেকে আপনি প্রায় ৪৫ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১০০ কিমি/আওয়ার টপ স্পিড পেতে পারেন। হাইওয়েতে মাইলেজ এবং স্পিড আরো কিছুটা বাড়বে। রিভিউ অনুযায়ী বাইকাররা এই বাইকের মাইলেজ এবং স্পিড নিয়ে খুবই সন্তুষ্ট।

কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার

বাইকটির ইনস্ট্রুমেন্ট প্যানেলটি যথেষ্ট আধুনিক এবং ক্লাসিক ডিজাইনের। কনসোল প্যানেলটি সেমি-ডিজিটাল ধরণের। এখানে স্পিডোমিটার এবং ওডোমিটারটি ডিজিটাল, এবং আরপিএম মিটারটি এনালগ ধরণের। এছাড়াও এখানে ঘড়ি, গিয়ার ইন্ডিকেটর, এবং লো-ফুয়েল ইনডিকেটর রয়েছে।

বাইকটিতে ১২-ভোল্টের বেশ পাওয়ারফুল এমএফ টাইপ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। বাইকটির হেডলাইট, টেইল লাইট এবং ইন্ডিকেটরগুলো হ্যালোজেন ধরণের হলেও বেশ কার্যকর। Runner Turbo 125 V2 রিভিউ অনুযায়ী বাইকটির কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার বেশ স্ট্যান্ডার্ড।

Runner Turbo 125 V2 Price in Bangladesh বাংলাদেশে Runner Turbo 125 V2 এর দাম

বাংলাদেশে Runner Turbo 125 V2 এর অফিসিয়াল দাম ৳129,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Runner Turbo 125 V2 Pros সুবিধা

  • স্মার্ট ডিজাইন এবং স্পোর্টি লুকিং
  • লং লাস্টিং পারফরম্যান্স
  • ভালো মাইলেজ
  • ফুয়েল ট্যাংক ক্যাপাসিটি
  • সাশ্রয়ী দাম
  • সিঙ্গেল ওভারহেড ক্যামস্যাফট টাইপ ইঞ্জিন
  • ইলেকট্রিক এবং কিক উভয় মেথডে স্টার্ট করা যায়

Runner Turbo 125 V2 Cons অসুবিধা

  • পিছনের ড্রাম ব্রেক
  • হ্যালোজেন লাইটিং সেটআপ
  • কার্বুরেটর ফুয়েল সাপ্লাই

এক্সপার্ট অপিনিয়ন

8

Out of 10

Runner Turbo 125 V2 বাইকটি ১২৫ সিসি সেগমেন্টের মধ্যে দেশের অন্যতম সেরা কমিউটার টাইপ বাইক। মজবুত স্ট্রাকচার, ক্লাসি ডিজাইন, দুর্দান্ত স্পিড এবং মাইলেজের কম্বিনেশনে এটি অসাধারণ একটি বাইক। এছাড়াও এটির লং লাস্টিং পারফরম্যান্স এবং ইঞ্জিন পাওয়ারও দুর্দান্ত। সাশ্রয়ী মূল্যে এমন কম্বিনেশনের বাইক পাওয়া কঠিন। রেগুলার ব্যবহার উপযোগীতার কারণে এটি বাইকারদের কাছে খুবই জনপ্রিয়তা পেয়েছে। আপনি যদি রেগুলার যাতায়াতের প্রয়োজনে, স্ট্যান্ডার্ড স্পিড এবং মাইলেজের কম্বিনেশন সহ একটি ক্লাসি ডিজাইনের বাইক চান তাহলে এই বাইকটি আপনার জন্য পারফেক্ট একটি অপশন হতে পারে।

বাইক সম্পর্কিত যেকোনো তথ্য জানার জন্য ভিজিট করুন বাইকস গাইড। এখানে আপনি বিভিন্ন বাইকের রিভিউ, স্পেসিফিকেশন, এবং আরো বিভিন্ন তথ্য পাবেন। নতুন বা ব্যবহৃত Runner Turbo 125 V2 মোটরসাইকেলের দাম জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy-এ।

Runner Turbo 125 V2 is an elegantly designed commuter-type motorcycle. It is an upgraded version of the Turbo 125. This bike is launched with glossy body graphics, a stylish fuel tank kit, and a sporty sporty-looking muffler design. By bringing such a smart-looking long-lasting performance bike to the market at a budget-friendly price, Runner has gained a lot of customer popularity. It is a great bike with a powerful engine, durability, fuel efficiency, and regular usage. Considering Bangladesh’s public transport problems and traffic conditions, this is an excellent bike for quick communication needs.

It is a top-performing commuter bike. It is a great bike with efficient engine power, classy design, speed, and mileage. This bike uses a powerful engine of 125 cc. A single overhead camshaft-type efficient engine is installed in it. You can get an average mileage of around 45 km/liter and a top speed of around 100 km/hour from this bike. It’s hard to find such a regular-use top-class bike at a budget-friendly price.

Here uses a very advanced braking and suspension system. Strong body structure, single-sitting position, and pipe handlebar will give you a comfortable riding experience. Wheels and tires are pretty standard. As the fuel tank capacity is quite good, you can cover long distances and be comfortable on long journeys. Also, the electrical features and lighting system of the bike are quite effective. With adequate servicing centers and all parts readily available, you can service and maintain this bike at a low cost.

This version of the bike features a new body graphics sticker design. It has been updated with a glossy engine cover, stylish fuel tank kit, and sporty muffler design. The fuel tank and console panel design of this bike will impress you. It’s seating position and piped handlebars give you a very sporty feel while riding. Also the engine cowl, exhaust, grab rail, headlight, and tail light design will catch anyone’s eye. It is available in 4 color variants – Black, Blue, Glossy Red, and Matte Red.

If you want a classy designed bike with a combination of standard speed and mileage for regular commuting needs then this bike can be a perfect option for you. It is currently one of the best bikes in the 125cc segment. This bike is suitable for the young generation, working people, businessmen, people from all walks of life.

Runner Turbo 125 V2 Price in Bangladesh Runner Turbo 125 V2 Price in Bangladesh

The official price of Runner Turbo 125 V2 in Bangladesh is ৳129,000. However, you should check the final price of the bike with the dealer.

Runner Turbo 125 V2 Video Review


25 Sep, 2023 - Runner Turbo 125 V2 হলো একটি এলিগেন্ট ডিজাইনের কমিউটার টাইপ বাইক। লং লাস্টিং পারফরম্যান্স, মজবুত স্ট্রাকচার, দুর্দান্ত স্পিড এবং মাইলেজের কম্বিনেশনে এটি অসাধারণ একটি বাইক।

Runner Turbo 125 V2 বাইক সম্পর্কে কিছু জিজ্ঞাসা –

Runner Turbo 125 V2 কি ধরণের বাইক?

এটি একটি এলিগেন্ট ডিজাইনের কমিউটার টাইপ বাইক।

বাইকটিতে কি ধরণের ইঞ্জিন ব্যবহার করা হয়েছে?

এয়ার-কুলড, সিঙ্গেল-সিলিন্ডার, ৪-স্ট্রোক, সিঙ্গেল ওভারহেড ক্যামস্যাফট এবং ডুয়েল ভাল্ভ ফিচার বিশিষ্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে।

বাইকটির স্টার্টিং মেথড কি?

কিক এবং ইলেকট্রিক।

বাইকটির ব্রেকিং সিস্টেমে কি ব্যবহার করা হয়েছে?

সিঙ্গেল ডিস্ক ব্রেকিং সেটআপ (সামনে চাকায় ডিস্ক ব্রেক এবং পিছনে চাকায় ড্রাম টাইপ ব্রেক)।

বাইকটির এভারেজ মাইলেজ এবং স্পিড কত?

প্রায় ৪৫ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১০০ কিমি/আওয়ার টপ স্পিড।

Runner Turbo 125 V2 Specifications

Model name Runner Turbo 125 V2
Type of bikeCommuter
Type of engineSingle cylinder, SOHC, 4 Stroke, Dual valve, Air-c
Engine power (cc) 124.8cc
Engine coolingAir Cooled
Max. Horse power11.25 Bhp @ 8500 RPM
Max torque11 NM @ 7000 RPM
Start methodKick & Electric
Number of gears5
Mileage 45 Kmpl (Approx)
Top speed100 Kmph (Approx)
Front suspensionTelescopic fork
Rear suspensionTwin Shock
Front brake typeSingle Disc
Front brake diameterNo Info
Rear brake typeDrum Brake
Rear brake diameterNo Info
Braking systemSingle Disc
Front tire size2.75/18
Rear tire size100/90-18
Tire typeTubeless
Overall length2020 mm
Overall height1240 mm
Overall weight133 KG
Wheelbase1320 mm
Overall width840 mm
Ground clearance160 mm
Fuel tank capacity15 L
Seat heightNo Info
Head lightHalogen
IndicatorsHalogen
Tail lightHalogen
Speedometerdigital
RPM meterAnalog
OdometerDigital
Seat typeSingle-Seat
Engine kill switchNo
Body colorsNo Info
Distributor/dealerRunner Automobiles Limited
Features,
Buy Runner Turbo 125 V2bikroy
Runner Turbo 125 2019 for Sale

Runner Turbo 125 2019

8,000 km
MEMBER
Tk 49,999
1 day ago
Runner Turbo 125 2024 for Sale

Runner Turbo 125 2024

15,800 km
MEMBER
Tk 45,000
2 days ago
Runner Turbo 125 . 2022 for Sale

Runner Turbo 125 . 2022

22,615 km
verified MEMBER
Tk 58,000
2 days ago
Runner Turbo 125 V2 GOOD CONDITION 2023 for Sale

Runner Turbo 125 V2 GOOD CONDITION 2023

5,000 km
verified MEMBER
Tk 93,000
3 days ago
Runner Turbo 125 . 2018 for Sale

Runner Turbo 125 . 2018

36,000 km
MEMBER
Tk 41,000
3 days ago
Buy Other Bikesbikroy
Yamaha Gladiator . 2015 for Sale

Yamaha Gladiator . 2015

41,225 km
MEMBER
Tk 55,000
6 days ago
Hero Splendor 50603 2016 for Sale

Hero Splendor 50603 2016

56,235 km
MEMBER
Tk 53,000
1 hour ago
Yamaha FZ First Owner 2021 for Sale

Yamaha FZ First Owner 2021

32,147 km
verified MEMBER
verified
Tk 175,000
1 hour ago
Yamaha FZ 100% Untouch engine 2019 for Sale

Yamaha FZ 100% Untouch engine 2019

19,245 km
verified MEMBER
verified
Tk 162
1 hour ago
Yamaha FZS v2 Fi DD Super fresh 2019 for Sale

Yamaha FZS v2 Fi DD Super fresh 2019

20,142 km
verified MEMBER
verified
Tk 162,000
1 hour ago
+ Post an ad on Bikroy