Runner Bolt 165R রিভিউ। সাশ্রয়ী মূল্যে নেকেড স্পোর্টস বাইক

26 Dec, 2023
Runner Bolt 165R রিভিউ। সাশ্রয়ী মূল্যে নেকেড স্পোর্টস বাইক

যদি কেউ বাংলাদেশী মোটরসাইকেল ব্র্যান্ড সম্পর্কে জিজ্ঞাসা করে, তাহলে প্রথমেই যে নামটি আসবে তা হলো RUNNER। এই ব্র্যান্ডের বাইকগুলো বেশ অ্যাফোর্ডেবল। সাশ্রয়ী মূল্যে লং-লাস্টিং পারফরম্যান্সের বাইক উৎপাদন করে রানার ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে। দেশীয় বাইক উৎপাদনকারী কোম্পানিগুলোর মধ্যে এটি সবচেয়ে সফল। রানার বোল্ট ১৬৫আর এই ব্র্যান্ডের একটি অসাধারণ ডিজাইনের নেকেড স্পোর্টস টাইপ বাইক। এই ব্লগে Runner Bolt 165R রিভিউ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

রানার অটোমোবাইল লিমিটেড ২০০০ সালে যাত্রা শুরু করে। তারপর থেকে কোম্পানিটি সফলতার সাথে দ্রুত সম্প্রসারণ অব্যাহত রেখেছে। রানার বোল্ট ১৬৫আর এই কোম্পানির দুর্দান্ত একটি সংযোজন। বাইকটি ২০২০ সালে প্রথম লঞ্চ করা হয়েছিল। এর আগে, কোনো বাংলাদেশি কোম্পানি ১৫০ সিসির বেশি সেগমেন্টের মোটরসাইকেল উৎপাদন করতে পারেনি। এই নেকেড স্পোর্টস সেগমেন্টের বাইকটি লঞ্চ করার পর থেকেই বাইক প্রেমীদের মধ্যে একটি হাইপ তৈরি করেছে। এখানে আপনি রানার বোল্ট ১৬৫আর রিভিউ, স্পেক্স, ফিচার, ভালো-মন্দ দিক সহ আরো বিভিন্ন বিষয়ে ধারণা পাবেন।

Runner Bolt 165R – A Stylish Street Fighter

নেকেড স্পোর্টস ক্যাটাগরির এই বাইকটিতে একটি দুর্দান্ত আর্গোনমিক এবং স্ট্রিট ফাইটার স্টাইল রয়েছে। বাইকটিতে ১৬০ সিসির এয়ার কুল্ড টাইপ ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এই ইঞ্জিন বেশ ভালো পাওয়ার এবং টর্ক জেনারেট করতে পারে। বাইকটির ইঞ্জিন পারফরম্যান্স বেশ স্মুথ, এটি অল্প সময়ের মধ্যে দ্রুত গতি তুলতে পারে। বাইকটি থেকে আপনি রোমাঞ্চকর রাইডিং এক্সপেরিয়েন্স পাবেন। বাইকটি থেকে আপনি প্রায় ৪০ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১৩৫ কিমি/আওয়ার টপ স্পিড পেতে পারেন। রানার বোল্ট ১৬৫আর দাম সাপেক্ষে মাইলেজ এবং স্পিড প্রত্যাশার উপরে।

বাইকটিতে উন্নত মানের ব্রেকিং এবং সাসপেনশন ব্যবহার করা হয়েছে। টায়ার এবং হুইলের মানও অসাধারণ। এটির বডি স্ট্রাকচার বেশ মজবুত এবং জ্বালানি ট্যাংকের ধারণ ক্ষমতা বেশ ভালো। বাইকটির ওভারঅল লাইটিং সিস্টেম এবং ইলেকট্রিক্যাল ফিচার সম্পূর্ণ আধুনিক। মূলত ইয়াং জেনারেশনকে টার্গেট করে বাইকটি বাজারে আনা হয়েছে। এটি সিটি এবং হাইওয়ে উভয় রোডে চলাচলের জন্য উপযুক্ত। সাশ্রয়ী মূল্যে এমন একটি শক্তিশালী এবং গর্জিয়াস ডিজাইনের বাইক পাওয়া বেশ কঠিন।

ফিচার এবং ডিজাইন

বাইকটি একটি শার্প এবং স্পোর্টি লুকিং স্টাইলে ডিজাইন করা হয়েছে। এটির বডি প্যানেল ট্রেন্ডি ম্যাট এবং গ্লসি টাইপ। ট্রেলিস ডায়মন্ড ফ্রেম, স্কাল্পটেড জ্বালানি ট্যাংক, উপরে উঠানো পিলিয়ন সিট, এবং নিচের কমপ্যাক্ট এক্সজস্ট এটিকে একটি স্ট্যানিং স্পোর্টি লুক এনে দিয়েছে। বাইকটির থান্ডারবোল্ট হেডলাইটটি ক্লাসি লুকিং। এলইডি টেইল লাইট ইউনিটের কারণে এই বাইকটি পেছনের দিক থেকেও সুন্দর দেখায়। বাইকটির ফাঙ্কি টাইপ পাইপ হ্যান্ডেলবার, স্পোর্টি স্প্লিট-সিটিং পজিশন এবং ডাবল গ্র্যাব রেল এটিকে একটি গর্জিয়াস লুক এনে দিয়েছে। এছাড়াও বাইকটির ডুকাটির মতো গ্রিল করা ফ্রেম, অ্যালয় রিম, ইঞ্জিন কাউলিং এবং গোল্ডেন ইউএসডি সাসপেনশন এটিকে একটি ক্লাসি লুক দিয়েছে।

ইঞ্জিন পারফরম্যান্স

বাইকটিতে ১৬৪.৭৪ সিসি ডিসপ্লেসমেন্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এই ইঞ্জিন ভার্টিক্যাল সিঙ্গেল সিলিন্ডার, ৪-স্ট্রোক এবং ২-ভালভ ফিচার বিশিষ্ট। ইঞ্জিনটি কার্বুরেটেড এবং এয়ার-কুলড। এটি ৭৫০০ আরপিএমে ১৩.২০ বিএইচপি সর্বোচ্চ পাওয়ার এবং ৬৫০০ আরপিএমে ১৪ এনএম সর্বোচ্চ টর্ক উৎপন্ন করতে পারে। ইঞ্জিনের কিউবিক ক্ষমতার বিপরীতে ইঞ্জিনের শক্তি এবং টর্ক ফিগার কিছুটা কম। তবে এই ইঞ্জিন খুব দ্রুত স্পিড তুলতে পারে।

এটির ট্রান্সমিশন সিস্টেম ম্যানুয়াল এবং ৫ টি গিয়ার শিফটিং রয়েছে। এখানে ওয়েট মাল্টি-প্লেট ক্লাচ ব্যবহার করা হয়েছে। ইঞ্জিনের বোর এবং স্ট্রোক যথাক্রমে ৬১ মিমি এবং ৫৬.৪ মিমি। বাইকটি শুধু মাত্র ইলেকট্রিক মেথডে স্টার্ট করা যায়। রানার বোল্ট ১৬৫আর দাম সাপেক্ষে, রানার বেশ সাশ্রয়ী দামে ভালো মানের ইঞ্জিন দিয়েছে।

বডি ডাইমেনশন

বাইকটির ওভারঅল দৈর্ঘ্য ২০০০ মিমি, প্রস্থ ৭৩০ মিমি এবং উচ্চতা ১০৮০ মিমি। বাইকটির গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৭০ মিমি এবং সিটিং পজিশনের উচ্চতা ৭৯০ মিমি। বাইকটির হুইলবেস বেশ বড়, ১৩৫০ মিমি, যা নিরাপদে কর্ণারিং এবং ব্যালেন্স করতে সহায়ক। বাইকটির স্পোর্টি-লুকিং স্প্লিট সিটটি ভাল কুশনযুক্ত, রাইডারের সাথে একজন পিলিয়ন কম্ফোর্টেবল ভাবে বসতে পারবেন। এটি বেশ ভারী বাইক, টোটাল ওজন ১৫০ কেজি। তবে ওজনের সাথে বডি ডাইমেনশন কম্বিনেশন পারফেক্ট, তাই কন্ট্রোল করা সহজ। হাইওয়ে রোডে এবং টপ স্পিডে রোমাঞ্চকর রাইডিং এক্সপেরিয়েন্স পাবেন।

এটির ফুয়েল ট্যাংকের ধারণ ক্ষমতা ১২ লিটার। বাইকটি মোটামুটি ফুয়েল ইফিসিয়েন্ট হওয়ায় দীর্ঘ পথ অনায়াসে অতিক্রম করতে পারবেন। বাইকটির ফ্ল্যাট ওয়ান-পিস হ্যান্ডেলবার এবং সেন্টার-সেট ফুটপেগগুলো দীর্ঘ যাত্রার জন্য অত্যন্ত আরামদায়ক। সম্পূর্ণ বাইকটি ডায়মন্ড ফ্রেম চেসিসের উপর বসানো হয়েছে।

ব্রেক এবং সাসপেনশন সিস্টেম

বাইকের সামনের দিকে টেলিস্কোপিক আপসাইড-ডাউন (USD) ধরণের সাসপেনশন এবং পেছনের দিকে মনোশক ধরণের সাসপেনশন ব্যবহার করা হয়েছে। এই সাসপেনশন সিস্টেম বাংলাদেশের রাস্তা-ঘাটের অবস্থা এবং স্পিড ব্রেকারের ধাক্কা সামলানোর জন্য যথেষ্ট ভালো। এই মনোশক সাসপেনশন উঁচু-নিচু রাস্তার ধাক্কা ভালোভাবে অ্যাবজর্ব করে নেয়।

বাইকটির ব্রেকিং সিস্টেমে সামনে এবং পিছনে উভয় চাকায় ডিস্ক টাইপ ব্রেক ব্যবহার করা হয়েছে। ব্রেকগুলো যথেষ্ট ইম্প্রেসিভ। যদিও ব্রেকিং সিস্টেম যথেষ্ট পারফেক্ট, তবে বাইকারদের রানার বোল্ট ১৬৫আর রিভিউ অনুযায়ী স্পিডি বাইক হিসাবে সিবিএস (কম্বাইন্ড ব্রেকিং সিস্টেম) কিংবা এবিএস (এন্টিলক ব্রেকিং সিস্টেম) থাকলে ভালো হতো।

হুইল এবং টায়ার

বাইকটিতে টিউবলেস টাইপ টায়ার এবং অ্যালয় টাইপ হুইল ব্যবহার করা হয়েছে। সামনের চাকায় ১০০/৮০-১৭ সেকশন টায়ার এবং পিছনের চাকায় ১৩০/৭০-১৭ সেকশন টায়ার ব্যবহার করা হয়েছে। এই বাইকের পাওয়ার ফিগারের জন্য টায়ারগুলো পারফেক্ট। উভয় হুইলের রিম সাইজ ১৭” ইঞ্চি। রিভিউ অনুযায়ী এই টায়ার এবং হুইল ভেজা রাস্তায় কর্ণারিং এবং গ্রিপিং উভয়ের জন্য বেশ উপযুক্ত।

মাইলেজ এবং স্পিড

দুর্দান্ত মাইলেজ এবং স্পিড এই বাইকটির জনপ্রিয়তার অন্যতম প্রধান কারণ। নেকেড-স্পোর্টস টাইপ বাইক থেকে বেশ ভালো স্পিড পাওয়া গেলেও, খুব বেশি মাইলেজ আশা করা যায় না। রানার বাইকটিতে অ্যাফোর্ডেবল প্রাইসের মধ্যে মাইলেজ এবং স্পিডের ভালো কম্বিনেশন দেবার চেষ্টা করেছে। বাইকটি থেকে আপনি প্রায় ৪০ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১৩৫ কিমি/আওয়ার টপ স্পিড পেতে পারে। হাইওয়েতে মাইলেজ এবং স্পিড আরো বেশি হতে পারে।

কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার

বাইকটির ইনস্ট্রুমেন্ট প্যানেল বেশ আধুনিক এবং কনসোল প্যানেল সম্পূর্ণ ডিজিটাল। প্রয়োজনীয় সকল ফিচার আপনি এখানে পাবেন। এখানে আপনি স্পিডোমিটার, ওডোমিটার, আরপিএম মিটার সহ আরো বেশ কিছু ইন্ডিকেটর দেখতে পাবেন।

বাইকটিতে এমএফ টাইপ ১২-ভোল্ট ৩-অ্যাম্পিয়ারের পাওয়ারফুল ব্যাটারি ব্যবহার করা হয়েছে। এই ব্যাটারি সকল ইলেকট্রিক্যাল সিস্টেম কার্যকর রাখে। বাইকটির হেডলাইটটি ১২-ভোল্ট ৩৫-ওয়াটের হ্যালোজেন টাইপ। টেইললাইট এবং ইন্ডিকেটরগুলো এলইডি ধরণের। সকল লাইটিং সিস্টেম যথেষ্ট কার্যকর। বাইকটিতে ইঞ্জিন কিল সুইচও রয়েছে। ওভারঅল Runner Bolt 165R রিভিউ অনুযায়ী কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার বেশ ভালো মানের।

Runner Bolt 165R Price in Bangladesh বাংলাদেশে Runner Bolt 165R এর দাম

বাংলাদেশে Runner Bolt 165R এর অফিসিয়াল দাম ৳175,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Runner Bolt 2023 এর দাম BDT 120,250.

Runner Bolt 165R Pros সুবিধা

  • স্টাইলিশ এবং স্পোর্টস লুকিং
  • লং লাস্টিং ইঞ্জিন পারফরম্যান্স
  • ফুয়েল ক্যাপাসিটি বেশি তাই দীর্ঘ ভ্রমণে সহায়ক
  • উন্নত মানের ব্রেকিং সিস্টেম
  • টপ ক্লাস টায়ার
  • দুর্দান্ত স্পিড
  • সিটি রোড এবং হাইওয়ে, উভয় রোডে চলাচলের উপযোগী

Runner Bolt 165R Cons অসুবিধা

  • ১৬৫ সিসির বাইক অনুযায়ী পাওয়ার কিছুটা কম মনে হয়েছে
  • লো ফুয়েল ইফিসিয়েন্সি
  • সামনের সাসপেনশন কিছুটা শক্ত
  • এন্টিলক ব্রেকিং সিস্টেম (ABS) কিংবা কম্বাইন্ড ব্রেকিং সিস্টেম (CBS) নেই

এক্সপার্ট অপিনিয়ন

8

Out of 10

নেকেড-স্পোর্টস ক্যাটাগরিতে Runner Bolt 165R বাইকটি দেশের সবচেয়ে সেরা না হলেও অন্যতম সেরা একটি বাইক। এটি ১৬৫ সিসি সেগমেন্টের অন্যান্য বিদেশী ব্র্যান্ডের বাইকগুলোর সাথে ভালোভাবে প্রতিযোগিতা করতে পারে। বাইকটির এলিগেন্ট ডিজাইন এবং এট্রাক্টিভ লুক আপনাকে মুগ্ধ করবে। বাইকটির গর্জিয়াস ডিজাইন, লং-লাস্টিং পারফরম্যান্স, রোমাঞ্চকর রাইডিং এক্সপেরিয়েন্স বিবেচনায়, বাজেট বান্ধব দামে, দ্রুত যোগাযোগের মাধ্যম হিসেবে, এটি অসাধারণ একটি বাইক। অ্যাফোর্ডেবল প্রাইসে এমন ক্লাসি নেকেড-স্পোর্টস বাইক পাওয়া কঠিন।

বাইক সম্পর্কিত যেকোনো তথ্য জানার জন্য ভিজিট করুন বাইকস গাইড। এখানে আপনি বিভিন্ন বাইকের রিভিউ, স্পেসিফিকেশন, এবং আরো বিভিন্ন তথ্য পাবেন। নতুন বা ব্যবহৃত বর্তমানে রানার বোল্ট ১৬৫আর বাইকের দাম জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy-এ।

If one asks about Bangladeshi motorcycle brands, the first name is RUNNER. Runner has gained immense popularity by producing long-lasting performance bikes at affordable prices. It is one of the most successful domestic bike manufacturing companies. Runner Bolt 165R is an amazingly designed naked sports-type bike of this brand.

Runner Automobile Limited started in 2000. Since then, the company has continued to expand rapidly with success. The Runner Bolt 165R is an excellent addition to this company. This bike was first launched in 2020. Since its launch, this naked sports segment bike has created hype among bike lovers.

This bike in the naked sports category has a great ergonomic and street fighter style. 160 cc air-cooled type engine is used in this bike. This engine can generate good power and torque. The engine performance of this bike is relatively smooth; it can pick up speed quickly. You will get a thrilling riding experience from this bike. You can get an average mileage of around 40 km/liter and a top speed of about 135 km/hour from this bike.

This bike uses better-quality braking and suspension. Tire and wheel quality is also excellent. Its body structure is strong, and the fuel tank capacity is quite good. The overall lighting system and electrical features of the bike are completely modern. This bike has been launched mainly targeting the young generation. It is suitable for driving on both city and highway roads.

This bike is designed in a sharp and sporty-looking style. Its body panel is trendy, matte, and glossy type. The trellis diamond frame, sculpted fuel tank, raised pillion seat, and lower compact exhaust give it a stunning sporty look. The Thunderbolt headlight of this bike is classy looking. This bike also looks good from the rear because of the LED tail light unit. The bike’s funky-type pipe handlebars, sporty split-sitting position, and double grab rails give it a gorgeous look. The bike also has a Ducati-like grilled frame, alloy rims, engine cowling, and golden USD suspension, giving it a classy look. It is quite difficult to find a bike with such a powerful and gorgeous design at an affordable price. It is quite difficult to find a bike with such a powerful and gorgeous design at an affordable price.

Runner Bolt 165R Price in Bangladesh Runner Bolt 165R Price in Bangladesh

The official price of Runner Bolt 165R in Bangladesh is ৳175,000. However, you should check the final price of the bike with the dealer.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Runner Bolt 2023 is BDT 120,250.

Runner Bolt 165R Video Review


08 Sep, 2023 - Runner Bolt 165R একটি অসাধারণ ডিজাইনের নেকেড স্পোর্টস টাইপ বাইক। গর্জিয়াস ডিজাইন, লং-লাস্টিং পারফরম্যান্স এবং রোমাঞ্চকর রাইডিং এক্সপেরিয়েন্সের সমন্বয়ে এটি অসাধারণ একটি বাইক।

গ্রাহকদের কিছু জিজ্ঞাসা

Runner Bolt 165R কি ধরণের বাইক?

এটি একটি অসাধারণ ডিজাইনের নেকেড-স্পোর্টস ক্যাটাগরির বাইক।

বাইকটিতে কি ধরণের ইঞ্জিন ব্যবহার করা হয়েছে?

এয়ার-কুল্ড, ২-ভাল্ভ এবং ভার্টিক্যাল সিঙ্গেল-সিলিন্ডার ফিচার বিশিষ্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে।

বাইকটির স্টার্টিং মেথড কি?

 ইলেকট্রিক।

বাইকটির ব্রেকিং সিস্টেমে কি ব্যবহার করা হয়েছে?

ডুয়েল ডিস্ক ব্রেকিং সেটআপ (সামনে এবং পিছনে উভয় চাকায় ডিস্ক ব্রেক)।

বাইকটির এভারেজ মাইলেজ এবং স্পিড কত?

প্রায় ৪০ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১৩৫ কিমি/আওয়ার টপ স্পিড।

Runner Bolt 165R Specifications

Model name Runner Bolt 165R
Type of bikeNaked Sports
Type of engineVertical Single Cylinder, Four Stroke Air Cooled
Engine power (cc) 164.7cc
Engine coolingAir Cooled
Max. Horse power13.2 Bhp @ 7500 RPM
Max torque14 NM @ 6500 RPM
Start methodElectric
Number of gears5
Mileage 40 Kmpl (Approx)
Top speed135 Kmph (Approx)
Front suspensionTelescopic USD
Rear suspensionMonoshock
Front brake typeSingle Disc
Front brake diameterNo Info
Rear brake typeDisc Brake
Rear brake diameterNo Info
Braking systemNormal Braking System
Front tire size100/80-17
Rear tire size130 / 70-17
Tire typeTubeless
Overall length2000 mm
Overall height1080 mm
Overall weight150 Kg
Wheelbase1,350 mm
Overall width730 mm
Ground clearance170 mm
Fuel tank capacity12 Liters
Seat heightNo Info
Head light12V 35/35W
IndicatorsLED
Tail lightLED
Speedometerdigital
RPM meterDigital
OdometerDigital
Seat typeSplit-Seat
Engine kill switchyes
Body colorsNo Info
Distributor/dealerRunner Automobiles Limited
Features,
Buy Runner Bolt 165Rbikroy
Runner Bolt ALMOST NEW BIKE 2023 for Sale

Runner Bolt ALMOST NEW BIKE 2023

5,000 km
verified MEMBER
Tk 115,000
2 days ago
Runner Bolt 2022 for Sale

Runner Bolt 2022

8,000 km
MEMBER
Tk 98,000
6 days ago
Runner Bolt . 2022 for Sale

Runner Bolt . 2022

27,000 km
verified MEMBER
Tk 102,000
6 days ago
Runner Bolt সুপার ফ্রেশ 2022 for Sale

Runner Bolt সুপার ফ্রেশ 2022

11,000 km
verified MEMBER
Tk 102,000
1 week ago
Runner Bolt 165cc 2022 for Sale

Runner Bolt 165cc 2022

9,700 km
MEMBER
Tk 125,000
1 week ago
Buy Other Bikesbikroy
Honda Livo 10 yrs Reg 2019 for Sale

Honda Livo 10 yrs Reg 2019

12,000 km
verified MEMBER
verified
Tk 90,000
5 minutes ago
Bajaj Pulsar 2014 model for Sale

Bajaj Pulsar 2014 model

100,000 km
MEMBER
Tk 48,000
11 minutes ago
Runner Bullet একদম ফ্রেশ 2022 for Sale

Runner Bullet একদম ফ্রেশ 2022

27,000 km
verified MEMBER
Tk 105,000
12 minutes ago
TVS Apache RTR একদম ফ্রেশ 2021 for Sale

TVS Apache RTR একদম ফ্রেশ 2021

22,000 km
verified MEMBER
Tk 75,000
12 minutes ago
Yamaha RX 100 1996 for Sale

Yamaha RX 100 1996

100,000 km
MEMBER
Tk 31,000
14 minutes ago
+ Post an ad on Bikroy