Um Runner Xtreet 150 বাইক সম্পর্কে বিস্তারিত আলোচনা

10 Sep, 2023
Um Runner Xtreet 150 বাইক সম্পর্কে বিস্তারিত আলোচনা

UM Runner Xtreet 150 একটি অসাধারণ স্পোর্টি লুকিং কমিউটার বাইক। এটি UM-Motorcycles (United Motors) এর একটি অন্যতম জনপ্রিয় স্ট্যান্ডার্ড টাইপ বাইক। ইয়উএম একটি বিখ্যাত আমেরিকান মোটরসাইকেল প্রস্তুতকারক কোম্পানি, যেটি রানার অটোমোবাইলস বাংলাদেশের মাধ্যমে বাংলাদেশে আমদানি, সংযোজন, এবং বাজারজাত করা হয়।

বাইকটির কম্ফোর্টেবল এরগোনোমিক্স আপনাকে দুর্দান্ত রাইডিং এক্সপেরিয়েন্স দেবে। এটি একটি ফ্যাশনেবল এবং স্মার্ট লুকিং বাইক। বাইকটির এক্সটেন্ডেড সিঙ্গেল-সিট এবং আপরাইট হ্যান্ডেলবার এটিকে একটি রাজকীয় স্টাইল দিয়েছে। এর ক্লাসি ডিজাইন যেকারো নজর কাড়বে। এই ব্লগে UM Runner Xtreet 150 রিভিউ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

UM Runner Xtreet 150 Review

এটি একটি পারফেক্ট এন্ট্রি-লেভেলের স্ট্যান্ডার্ড ক্যাটাগরির বাইক। দুর্দান্ত ইঞ্জিন পারফরম্যান্স, স্মার্ট ডিজাইন এবং স্পিডি রাইডিং এক্সপেরিয়েন্সের স্মার্ট কম্বিনেশন আপনি এই বাইকটিতে পাবেন। বাইকটিতে ১৫০ সিসির শক্তিশালী ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। বাইকটিতে থেকে আপনি এভারেজ ৪০ কিমি/লিটার মাইলেজ এবং ১১০ কিমি/আওয়ার টপ স্পিড পেতে পারেন। এটি হাইওয়ে-সিটি উভয় রোডে চলাচলের জন্য উপযুক্ত।

বাইকটির উভয় চাকায় ডিস্ক টাইপ ব্রেক ব্যবহার করা হয়েছে, এছাড়া এটির সাসপেনশন সিস্টেমটিও খুবই স্মুথ। বাইকটির ক্লাসিক স্টাইলের হেডলাইট, এলইডি টাইপ টেইল লাইট এবং ইন্ডিকেটরস ডিজাইন আপনাকে মুগ্ধ করবে। এটি মোটামুটি ভারি একটি বাইক, এবং এর জ্বালানি ধারণ ক্ষমতাও বেশ ভালো। ইন্সট্রুমেন্ট প্যানেলে ডিজিটাল এবং এনালগের সমন্বয় রয়েছে। বাইকটির ওভারঅল বডি ডাইমেনশন রাইডার এবং পিলিয়ন উভয়ের জন্যই আরামদায়ক। এটি কিক এবং ইলেকট্রিক উভয় মেথডই স্টার্ট করা যায়। এখানে আপনি ইয়উএম রানার এক্সট্রিট ১৫০ রিভিউ, স্পেসিফিকেশন্স, দাম, ভালো-মন্দ দিক এবং আরো কিছু বিষয়ে ধারণা পাবেন।

ইয়উএম রানার এক্সট্রিট ১৫০ ফিচার এবং ডিজাইন

বাইকটিতে একটি নজরকাড়া কাটিং এজ ডিজাইন রয়েছে, যা এটিকে একটি এগ্রেসিভ লুক দিয়েছে। বাইকটির স্মার্ট কালার কম্বিনেশন এটির স্পোর্টি লুক আরো বাড়িয়ে দিয়েছে। এছাড়াও এটির মাস্কুলার ফুয়েল ট্যাংক ডিজাইনের সাথে ওভারঅল ডিক্যালস মেকানিজম বাইকটিকে একটি গর্জিয়াস লুক দিয়েছে।

বাইকটির আরামদায়ক স্প্লিট সিট এবং হ্যান্ডেলবার সেটআপ, বাইকারদের অনেক বেশি কম্ফোর্টেবল রাইডিং এক্সপেরিয়েন্স দেবে। বাইকটির ইনস্ট্রুমেন্ট প্যানেল বেশ আধুনিক, এটিতে প্রয়োজনীয় সকল ফিচার রয়েছে। বাইকটি তিনটি ভিন্ন কালার কম্বিনেশনে পাওয়া যাচ্ছে: ব্ল্যাক-হোয়াইট, ব্ল্যাক-অরেঞ্জ এবং ব্ল্যাক-ব্লু। ওভারঅল ইয়উএম রানার এক্সট্রিট ১৫০ ফিচার এবং ডিজাইন নিয়ে বাইকাররা খুবই সন্তুষ্ট। বাইকটি ক্লাসি ডিজাইন, স্পোর্টি লুক এবং মোটামুটি সাশ্রয়ী দামের কারণে তুমুল জনপ্রিয়তা পেয়েছে।

ইঞ্জিন পারফরম্যান্স

বাইকটিতে ১৪৯ সিসির ডিসপ্লেসমেন্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। ইঞ্জিনটি এয়ার-কুল্ড, ৪-স্ট্রোক সিঙ্গেল সিলিন্ডার ধরণের। এটি ৭৫০০ আরপিএমে ১০.৮ বিএইচপি সর্বোচ্চ পাওয়ার এবং ৫৫০০ আরপিএমে ১০ এনএম সর্বোচ্চ টর্ক উৎপন্ন করতে পারে। এই ইঞ্জিন বেশ ভালো এক্সিলারেশন জেনারেট করতে পারে।

বাইকটির ট্রান্সমিশন সিস্টেম ম্যানুয়াল, এখানে ৫-স্পিড গিয়ারবক্স রয়েছে। বাইকটিতে একটি বেসিক ওয়েট মাল্টি-প্লেট ক্লাচ সিস্টেম ব্যবহার করা হয়েছে। এটির বোর এবং স্ট্রোক যথাক্রমে ৫৭.৩ মিমি এবং ৫৭.৯ মিমি। বাইকটির ফুয়েল সাপ্লাই সিস্টেম কার্বুরেটর। বাইকারদের ইয়উএম রানার এক্সট্রিট ১৫০ রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের ইঞ্জিন পারফরম্যান্সে খুবই সন্তুষ্ট।

বডি ডাইমেনশন

বাইকটির দৈর্ঘ্য, প্রস্থ এবং উচ্চতা যথাক্রমে ২০৬০ মিমি, ৮৩০ মিমি, এবং ১৩২০ মিমি। এটির সিটিং পজিশন বেশ উঁচু – ৮২৫ মিমি, তাই এক্সপেরিয়েন্স না থাকলে কম উচ্চতার রাইডারদের কিছুটা সমস্যা হতে পারে। তবে সিটিং পজিশনটি বেশ আরামদায়ক। বাইকটির গ্রাউন্ড ক্লিয়ারেন্স কিছুটা কম, তাই বেশি উচ্চতার স্পিড ব্রেকার অতিক্রম করতে কিছুটা সমস্যা হতে পারে। বাইকটির হ্যান্ডেলবারটি স্পোর্টস বাইকের চেয়ে একটু উঁচু।

বাইকটির ফুয়েল ট্যাংক বেশ বড়, জ্বালানি ধারণ ক্ষমতা ১৪.৫ লিটার। ফুল-ট্যাংক জ্বালানিতে আপনি দীর্ঘ পথ অতিক্রম করতে পারবেন। এটির টোটাল ওজন ১২৭ কেজি। এটির হুইলবেস ১৩৮০ মিমি, যা উচ্চ গতিতে এবং কর্ণারিং-এ বাইকটিকে বেশ স্থিতিশীল রাখে। বাইকারদের UM Runner Xtreet 150 রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের বডি ডাইমেনশন মেজারমেন্টে সন্তুষ্ট।

ব্রেক এবং সাসপেনশন

বাইকটিতে কমপ্লিট ডিস্ক টাইপ ব্রেকিং সিস্টেম ব্যবহার করা হয়েছে। এটির সামনে এবং পিছনে উভয় চাকাতেই ডিস্ক ব্রেক রয়েছে। এই ব্রেক টপ স্পিড এবং ইমার্জেন্সি ব্রেকিং-এ বেশ কার্যকর।

সাসপেনশন সিস্টেমে বাইকটির সামনের দিকে টেলিস্কোপিক এবং পিছনের দিকে ডাবল ড্যাম্পার সাসপেনশন ব্যবহার করা হয়েছে। এই সাসপেনশন বেশ ভালো ব্যালান্স এবং কমফোর্ট নিশ্চিত করতে পারে। বাইকারদের ইয়উএম রানার এক্সট্রিট ১৫০ রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের ব্রেক এবং সাসপেনশন সিস্টেমে সন্তুষ্ট।

হুইল এবং টায়ার

বাইকটিতে অ্যালয় হুইল এবং টিউবলেস ধরণের টায়ার ব্যবহার করা হয়েছে। সামনের টায়ারের সাইজ ২.৭৫-১৮ ডায়ামিটার এবং পিছনে ১২০/৮০-১৭ সেকশন টায়ার দেওয়া হয়েছে। বাইকটির হুইল বেশ মজবুত এবং টায়ারের গ্রিপ যথেষ্ট ভালো। বাইকারদের UM Runner Xtreet 150 রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের হুইল এবং টায়ারের মান নিয়ে মোটামুটি সন্তুষ্ট।

মাইলেজ এবং স্পিড

বাইকারদের ইয়উএম রানার এক্সট্রিট ১৫০ রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের মাইলেজ এবং স্পিড নিয়ে খুবই সন্তুষ্ট। বাইকটি থেকে আপনি এভারেজ ৪০ কিমি/লিটার মাইলেজ এবং সর্বোচ্চ ১১০ কিমি/আওয়ার টপ স্পিড পেতে পারেন। হাইওয়ে রোডে মাইলেজ এবং স্পিড কিছুটা বাড়তে পারে। ইয়উএম রানার এক্সট্রিট ১৫০ দাম অনুযায়ী মাইলেজ এবং স্পিড যথেষ্ট স্ট্যান্ডার্ড।

কনসোল প্যানেল এবং ইলেকট্রিক ফিচার

বাইকটির ইন্সট্রুমেন্ট কনসোল প্যানেল সেমি-ডিজিটাল ধরণের এবং প্রয়োজনীয় সকল ফিচার এটিতে রয়েছে। বাইকারদের UM Runner Xtreet 150 রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের কনসোল প্যানেল এবং  ইলেকট্রিক ফিচার নিয়ে সন্তুষ্ট। এখানে স্পিডোমিটার, ট্যাকোমিটার, ওডোমিটার, ট্রিপ মিটার সহ প্রয়োজনীয় সকল ইন্ডিকেটরস রয়েছে।

বাইকটিতে ১২ ভোল্টের এমএফ টাইপ শক্তিশালী ব্যাটারি ব্যবহার করা হয়েছে। এটিতে ৩৫ ওয়াটের হ্যালোজেন হেড লাইট রয়েছে। তবে টেইল লাইট এবং ইন্ডিকেটরসগুলো এলইডি ধরণের। ওভারঅল ইয়উএম রানার এক্সট্রিট ১৫০ ফিচার এবং ডিজাইন আপনাকে মুগ্ধ করবে।

Um Runner Xtreet 150 Price in Bangladesh বাংলাদেশে Um Runner Xtreet 150 এর দাম

বাংলাদেশে Um Runner Xtreet 150 এর অফিসিয়াল দাম ৳162,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Runner Other Model 2023 এর দাম BDT 79,775.

Um Runner Xtreet 150 Pros সুবিধা

  • স্টাইলিশ স্পোর্টি ডিজাইন এবং ক্লাসি লুক
  • ফুয়েল ইফিসিয়েন্ট
  • ডুয়েল ডিস্ক ব্রেকিং সিস্টেম
  • জ্বালানি ধারণ ক্ষমতা বেশি
  • স্পিড এবং মাইলেজের দারুণ কম্বিনেশন

Um Runner Xtreet 150 Cons অসুবিধা

  • এন্টিলক ব্রেকিং সিস্টেম নেই
  • গ্রাউন্ড ক্লিয়ারেন্স বেশ কম
  • ইঞ্জিন ভাইব্রেশন
  • সাধারণ মানের সাসপেনশন

এক্সপার্ট অপিনিয়ন

7

Out of 10

UM Runner Xtreet 150 বাইকটি বেশ ভালো লং-লাস্টিং পারফরম্যান্স দিয়ে থাকে। এটি আপনাকে কম্ফোর্টেবল এবং রোমাঞ্চকর রাইডিং এক্সপেরিয়েন্স দেবে। মূলত বাইকটি ইয়াং জেনারেশনকে টার্গেট করে বাজারে আনা হয়েছে। যাঁরা কিছুটা বাজেট বান্ধব দামের মধ্যে স্টাইলিশ ডিজাইনের স্পোর্টি লুকিং বাইক খুঁজছেন, ইয়উএম রানার এক্সট্রিট ১৫০ বাইকটি তাঁদের জন্য বেশ ভালো একটি অপশন।

বাইক সম্পর্কিত যেকোনো তথ্য জানার জন্য ভিজিট করুন বাইকস গাইড। এখানে আপনি বিভিন্ন বাইকের রিভিউ, স্পেসিফিকেশন, এবং আরো বিভিন্ন তথ্য পাবেন। নতুন বা পুরোনো যেকোনো ইয়উএম বাইকের দাম জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy-এ।

UM Runner Xtreet 150 is a perfect entry-level standard category bike. It is one of the most popular standard type bikes from UM-Motorcycles (United Motors). The comfortable ergonomics of this bike will provide you with a great riding experience. This bike offers a dynamic combination of great engine performance, smart design, and speedy riding experience. This bike uses a powerful 150 cc engine. You can get an average mileage of 40 km/liter and a top speed of 110 km/hour from this bike. It is suitable for driving on both highway and city roads.

This bike uses disc brakes on both wheels and its suspension system is very smooth. Classic style headlight, LED type tail light, and the indicator design of this bike will impress you. It is moderately heavy bike; with relatively good fuel capacity. The instrument panel is constituted of both digital and analog parts. The overall body dimensions of the bike are comfortable for the rider and any pillion. It can be started by both kick and electric methods.

UM Runner Xtreet 150 has an eye-catching cutting edge design, giving it an aggressive look. It is a smart looking bike that has many modern features. This bike’s extended single-seat and upright handlebars give it a regal style. Also, its muscular fuel tank design along with overall decals mechanism gives this bike a gorgeous look. The comfortable split seat and handlebar setup of this bike will give bikers a much more comfortable riding experience.

This bike is available in three different color combinations: Black-White, Black-Orange and Black-Blue. Its classy design will catch anyone’s eye. This bike has gained immense popularity due to its classy design, sporty look, and fairly affordable price.

Um Runner Xtreet 150 Price in Bangladesh Um Runner Xtreet 150 Price in Bangladesh

The official price of Um Runner Xtreet 150 in Bangladesh is ৳162,000. However, you should check the final price of the bike with the dealer.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Runner Other Model 2023 is BDT 79,775.

UM Runner Xtreet 150 Video Review


10 Sep, 2023 - Um Runner Xtreet 150 একটি অসাধারণ এন্ট্রি-লেভেলের স্ট্যান্ডার্ড ক্যাটাগরির বাইক। বাইকটির ক্লাসি ডিজাইন এবং স্পোর্টি লুকের কারণে গ্রাহক জনপ্রিয়তা পেয়েছে।

Um Runner Xtreet 150 Specifications

Model name UM Runner Xtreet 150
Type of bikeNaked Sports
Type of engine4-stroke single cylinder
Engine power (cc) 110.0cc
Engine coolingAir Cooled
Max. Horse power11.0 bhp @ 7500 rpm
Max torque10 Nm @ 5500 rpm
Start methodSelf & Kick Sta
Number of gears5
Mileage 45 Kmpl(Approx)
Top speed115 Kmph (Approx)
Front suspensionHydraulic Telescopic
Rear suspensionCoil spring Hydraulic
Front brake typeVentilated Disc
Front brake diameterNo Info
Rear brake typeSingle Disc
Rear brake diameterNo Info
Braking systemNormal Braking System
Front tire size2.75-18
Rear tire size120/80-17
Tire typeTubetyre
Overall length2090 mm
Overall height1280 mm
Overall weight127 kg
Wheelbase1356 mm
Overall width715 mm
Ground clearance160 mm
Fuel tank capacity14.5 L
Seat height795 mm
Head light35/35W Hal
IndicatorsHalogen
Tail lightLED
SpeedometerDigital
RPM meterDigital
OdometerDigital
Seat typeDouble
Engine kill switchno
Body colorsBlack with Yellow Shade, white
Distributor/dealerRunner Automobiles Limited
Features,
Buy Um Runner Xtreet 150bikroy
Runner Motorbike 2018 for Sale

Runner Motorbike 2018

15,000 km
MEMBER
Tk 43,500
1 day ago
Runner BOLT 2022 for Sale

Runner BOLT 2022

14 km
MEMBER
Tk 125,000
4 days ago
Runner Motorcycle 2022 for Sale

Runner Motorcycle 2022

27,000 km
verified MEMBER
Tk 72,000
5 days ago
Runner .. 2018 for Sale

Runner .. 2018

3,000 km
MEMBER
Tk 60,000
3 weeks ago
Runner . 2024 for Sale

Runner . 2024

0 km
MEMBER
Tk 40,000
3 weeks ago
Buy Other Bikesbikroy
Honda Livo 10 yrs Reg 2019 for Sale

Honda Livo 10 yrs Reg 2019

12,000 km
verified MEMBER
verified
Tk 90,000
5 minutes ago
Bajaj Pulsar 2014 model for Sale

Bajaj Pulsar 2014 model

100,000 km
MEMBER
Tk 48,000
11 minutes ago
Runner Bullet একদম ফ্রেশ 2022 for Sale

Runner Bullet একদম ফ্রেশ 2022

27,000 km
verified MEMBER
Tk 105,000
12 minutes ago
TVS Apache RTR একদম ফ্রেশ 2021 for Sale

TVS Apache RTR একদম ফ্রেশ 2021

22,000 km
verified MEMBER
Tk 75,000
12 minutes ago
Yamaha RX 100 1996 for Sale

Yamaha RX 100 1996

100,000 km
MEMBER
Tk 31,000
13 minutes ago
+ Post an ad on Bikroy