Runner AD-80S রিভিউ, দাম ও বিভিন্ন ফিচার

30 Jul, 2023
Runner AD-80S রিভিউ, দাম ও বিভিন্ন ফিচার

রানার এডি-৮০এস দাম অনুযায়ী বাংলাদেশের একটি জনপ্রিয় মোটরসাইকেল যা বাজেট সাশ্রয়ের জন্য পরিচিত। রানার এডি-৮০এস একটি ৮০সিসি, ৪-স্ট্রোক, সিঙ্গেল-সিলিন্ডার ইঞ্জিন দ্বারা চালিত যা প্রায় ৬.১৪ বিএইচপি পাওয়ার এবং ৫.৭ এনএম টর্ক উৎপন্ন করে। রানার এডি-৮০এস রিভিউ অনুযায়ী বাইকটিতে একটি বেসিক সাসপেনশন সেটআপ রয়েছে যা উঁচু-নিচু উপর আরামদায়ক যাত্রা প্রদান করে। এটির সামনে এবং পিছনে সর্বমোট দুইটি ড্রাম ব্রেক রয়েছে যা পর্যাপ্ত স্টপিং পাওয়ার নিশ্চিত করে। রানার এডি-৮০এস রিভিউ অনুযায়ী বাইকটির ৯ লিটার ফুয়েল ট্যাঙ্কের ক্ষমতা রয়েছে এবং এটি প্রায় ৭০ কিমি/ঘন্টা সর্বোচ্চ গতি অর্জন করতে পারে। সুতরাং বলা যায়, Runner AD-80S রিভিউ অনুযায়ী একটি সাধারণ এবং সাশ্রয়ী মোটরসাইকেল যা এর আকারের জন্য উপযুক্ত পারফরম্যান্স প্রদান করে। নতুন রাইডার বা যাদের ছোট ভ্রমণের জন্য একটি নির্ভরযোগ্য এবং লাভজনক পরিবহনের প্রয়োজন তাদের জন্য এই বাইকটি উপযুক্ত।

আমাদের আজকের আলোচনার বিষয় Runner AD-80S রিভিউ-তে চলুন বাইকটির ফিচার এবং দাম দেখে নেওয়া যাক।

ডিজাইন ও আউটলুক

১৯৮০-এর দশকে রানার এডি-৮০এস বাইক রিভিউ অনুযায়ী এই বাইকের ডিজাইন এর জনপ্রিয়তা এবং নতুন প্রযুক্তির উত্থানের দ্বারা ব্যাপকভাবে প্রভাবিত হয়েছিল। রানার এডি-৮০এস রিভিউ অনুযায়ী এই বাইকগুলো প্রায়শই অ্যালুমিনিয়াম বা কার্বন ফাইবারের মতো হালকা ওজনের উপকরণ থেকে তৈরি করা হয় যা তাদের গতি এবং পরিচালনাকে আরও উন্নত করে। রানার এডি-৮০এস রিভিউ মতে এই বাইকগুলোর ফ্রেম সাধারণত ত্রিভুজাকার আকৃতি দিয়ে ডিজাইন করা হয়েছে যা সামগ্রিক দক্ষতা উন্নত করতে সাহায্য করে। হ্যান্ডেলবারগুলো বাঁকানো যার ফলে রাইডাররা তাদের শরীরকে ভিতরে নিয়ে যেতে পারে এবং বাতাসের প্রতিরোধকে আরও কমাতে পারে। এই সময়ের বাইকারদের রানার এডি-৮০এস রিভিউ অনুযায়ী বাইকটিতে জনপ্রিয় ডিজাইন গুলোর মধ্যে রয়েছে উজ্জ্বল রঙের ফ্রেম যা গাঢ় প্যাটার্ন বা গ্রাফিক্স সহ অ্যারোডাইনামিক চাকার মতো উচ্চ-পারফরম্যান্স উপাদানগুলোকে ফোকাস করেছে।

বাইকের সাইজ ও সিটিং পজিশন 

রানার এডি-৮০এস বাইক রিভিউ অনুযায়ী এটি হলো একটি কমিউটার মোটরসাইকেল যেটিতে সাধারণত একটি সিঙ্গেল রাইডার সিট থাকে। নির্দিষ্ট মডেল এবং উৎপাদন বছরের উপর নির্ভর করে সিটের হাইট পরিবর্তিত হতে পারে।

বাইকের আকারের ক্ষেত্রে রানার এডি-৮০এস বাইক রিভিউ অনুযায়ী এটির দৈর্ঘ্য প্রায় ১৮৮০ মিমি এবং প্রস্থ প্রায় ৮৬৫ মিমি, এবং প্রায় ১১৭০ মিমি উচ্চতা। এই পরিমাপ নির্দিষ্ট মডেল এবং বছরের উপর নির্ভর করে পরিবর্তিত হতে পারে। 

ইঞ্জিনের পারফরম্যান্স

রানার এডি-৮০এস বাইক রিভিউ অনুযায়ী এটি এমন একটি মোটরসাইকেল যা ৮০ সিসি এয়ার-কুলড ইঞ্জিন দিয়ে সজ্জিত। এটি একটি সিঙ্গেল-সিলিন্ডার ৪-স্ট্রোক ইঞ্জিন যা প্রায় ৬.১৪ বিএইচপি এবং ৫.৭ এনএম টর্ক উৎপন্ন করে। ইঞ্জিনটিতে একটি কার্বুরেটর জ্বালানি সাপ্লাইয়ের ব্যবস্থা রয়েছে। রানার এডি-৮০এস দাম অনুযায়ী বাইকটি নির্ভরযোগ্যতা এবং জ্বালানি দক্ষতার জন্য পরিচিত। রাইডারের ওজন এবং অন্যান্য কারণের উপর নির্ভর করে এটির সর্বোচ্চ গতি প্রায় ৭০ কিমি/ঘন্টা। ইঞ্জিনটি একটি ৪-স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশনের সাথে যুক্ত। 

মাইলেজ

রানার এডি-৮০এস রিভিউ অনুযায়ী বাইকের মাইলেজ রাস্তার অবস্থা, রাইডারের ড্রাইভিং অভ্যাস, বাইকের রক্ষণাবেক্ষণ এবং জ্বালানির কোয়ালিটির উপর নির্ভর করে পরিবর্তিত হতে পারে। রানার এডি-৮০এস দাম– এর সাপেক্ষে এর মাইলেজ প্রায় ৬০ কিমি/লিটার।

ট্রান্সমিশন

রানার এডি-৮০এস রিভিউ অনুযায়ী বাইকটিতে চারটি গিয়ার সহ একটি ম্যানুয়াল ট্রান্সমিশন রয়েছে। গিয়ারগুলো একে অপরের সাথে স্থায়ীভাবে সংযুক্ত থাকে কিন্তু একসময়ে শুধুমাত্র একটি গিয়ারই কাজ করে। ক্লাচটি রাইডার দ্বারা ম্যানুয়ালি চালিত হয় এবং গিয়ার পরিবর্তন করার সময় ট্রান্সমিশন থেকে ইঞ্জিনকে আলাদা রাখে।

সাসপেনশন ও ব্রেক

রানার এডি-৮০এস রিভিউ অনুযায়ী এর সাসপেনশনের সেটআপটি বিভিন্ন রাস্তার উপরিভাগে একটি আরামদায়ক এবং স্থিতিশীল রাইড দেওয়ার জন্য ডিজাইন করা হয়েথা এর ব্রেকিং সিস্টেমের ক্ষেত্রে রানার এডি-৮০এস রিভিউ অনুযায়ী সামনে একটি এবং পিছনে ড্রাম ব্রেক দিয়ে সজ্জিত করা হয়েছে। রানার এডি-৮০এস ফিচার হিসেবে এই সেটআপটি নির্ভরযোগ্য এবং রেস্পন্সিভ ব্রেকিং পারফরম্যান্স প্রদান করে, যা রাইডার এবং যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য গুরুত্বপূর্ণ। তবে সাসপেনশন এবং ব্রেকিং সিস্টেমের গুণমান রানার এডি-৮০এস দাম এর স্বাপেক্ষে নির্দিষ্ট মডেল এবং উৎপাদন বছরের উপর নির্ভর করে পরিবর্তিত হতে পারে।

চাকা

রানার এডি-৮০এস ফিচার হিসেবে রানার এডি-৮০এস বাইকটিতে ১৭ ইঞ্চি চাকা আছে। রানার এডি-৮০এস এর টায়ারের আকার সাধারণত সামনের টায়ারের জন্য ২.৫০-১৭ এবং পিছনের টায়ারের ক্ষেত্রে সেটা ২.৭৫-১৭। সামনের চাকা এবং পিছনের চাকা দুইটিই ডিস্ক ব্রেক ব্যবহার করে। এই বাইকের চাকাগুলো টিউব-টাইপ টায়ার

ইলেকট্রিক্যাল প্যানেল

রানার এডি-৮০এস দাম-এর সাপেক্ষে বাইকটির ইলেক্ট্রিক প্যানেলে সাধারণত একটি স্পিডোমিটার, ব্যাটারি লেভেল ইন্ডিকেটর, পাওয়ার সুইচ এবং বিভিন্ন কন্ট্রোল বাটন থাকে। স্পিডোমিটার বাইকের বর্তমান গতি এবং মোট রাইডিং ডিস্টেন্স প্রদর্শন করে। রানার এডি-৮০এস রিভিউ অনুযায়ী ইলেক্ট্রিক মোটর চালু ও বন্ধ করার জন্য পাওয়ার সুইচ এবং সেটিং এডজাস্ট করার জন্য কন্ট্রোল বাটন ব্যবহার করা হয়। এছাড়াও কিছু মডেলে একটি ইউএসবি চার্জিং পোর্ট, একটি হর্ণ এবং একটি হেডলাইট কন্ট্রোলের মতো বৈশিষ্ট্য অন্তর্ভুক্ত থাকতে পারে। রানার এডি-৮০এস দামএর সাপেক্ষে ইলেক্ট্রিক বাইক প্যানেলটি এমনভাবে ডিজাইন করা হয়েছে যাতে রাইডাররা ভ্রমণের সময় গুরুত্বপূর্ণ তথ্য এবং কন্ট্রোল প্যানেলে সহজে একসেস করতে পারেন।

Runner AD-80S Price in Bangladesh বাংলাদেশে Runner AD-80S এর দাম

বাংলাদেশে Runner AD-80S এর অফিসিয়াল দাম ৳79,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Runner Ad 80s 2023 এর দাম BDT 49,400.

Runner AD-80S Pros সুবিধা

  • স্থায়িত্ব
  • জ্বালানি সাশ্রয়ী
  • নির্ভরযোগ্যতা
  • সাশ্রয়ী দাম

Runner AD-80S Cons অসুবিধা

  • দুর্বল কাঠামো
  • বাংলাদেশের বাজারে পার্টসের স্বল্পতা
  • অস্বস্তিকর রাইড

এক্সপার্ট অপিনিয়ন

7

Out of 10

রানার এডি-৮০এস রিভিউ অনুযায়ী বাইকটি হলো একটি ছোট মোটরসাইকেল যা শিক্ষানবিস এবং মধ্যবর্তী রাইডারদের জন্য উপযুক্ত। এটি একটি হালকা ওজনের মোটরসাইকেল যা চালানো সহজ। এটি নতুন রাইডারদের জন্য একটি ভালো পছন্দ যারা সবেমাত্র বাইক চালানো শিখছেন। যারা আরো কমপ্যাক্ট বাইক পছন্দ করেন তাদের জন্য এটি একটি ভালো বিকল্প। রানার এডি-৮০এস দাম-এর সাপেক্ষে যাতায়াতের জন্য একটি দুর্দান্ত মোটরসাইকেল।

Chongqing Dayang Motorbike Co. Ltd. designs and produces the Runner AD-80S motorcycle. The bike has a single-cylinder, 4-stroke, air-cooled internal combustion engine with an 80 cc displacement and a maximum power output of 6.14 Bhp power and 5.7 Nm. It has a chain drive and manual gearbox with four speeds, offering four ways to move the rear wheel. The Runner AD-80S is a reliable and economical option for riders in underdeveloped countries. The bike has a suspension and braking system that is suitable for commuting, with drum brakes on both wheels that can stop the vehicle quickly. The electric bike panel is user-friendly, allowing riders to access important information and control panels easily while travelling. The Runner AD-80S bike has 17 inch wheels. Tire sizes for the Runner AD-80S are typically 2.50-17 for the front and 2.75-17 for the rear. Both front wheels and rear wheels use disc brakes. The wheels of this bike are tube-type tires. The bike’s small dimensions make it suitable for short distances and transporting a limited number of objects, and it requires minimal maintenance and fuel. Bike mileage may vary depending on road conditions, rider’s driving habits, bike maintenance and fuel quality. The Runner AD-80S has a mileage of around 60 km/litre as compared to the price. Overall, the Runner AD-80S is The Runner AD-80S is a great commuter motorcycle as well as an affordable and practical motorcycle that provides excellent performance for its size, making it a viable alternative for riders in both rural and urban areas.

Runner AD-80S Price in Bangladesh Runner AD-80S Price in Bangladesh

The official price of Runner AD-80S in Bangladesh is ৳79,000. However, you should check the final price of the bike with the dealer.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Runner Ad 80s 2023 is BDT 49,400.

Runner AD-80S Video Review


30 Jul, 2023 - স্মুথ হ্যান্ডলিং, ৭০ কিমি/ঘন্টা টপ স্পিড এবং ৪-স্ট্রোক ৮০ সিসি ইঞ্জিন সম্পন্ন রানার এডি-৮০এস যা বাংলাদেশের বাজারে নিয়মিত ব্যবহারের জন্য পাওয়া যাচ্ছে।

Runner AD-80S Specifications

Model name Runner AD-80S
Type of bikeCommuter
Type of engineFour stroke Petrol engine
Engine power (cc) 80.0cc
Engine coolingAir Cooled
Max. Horse power6.14 Bhp @ 8000 RPM
Max torque5.7 NM @ 6000 RPM
Start methodKick & Electric
Number of gears4
Mileage 60 Kmpl (Approx)
Top speed70 Kmph (Approx)
Front suspensionHydraulic Telescopic
Rear suspensionCoil spring Hydraulic
Front brake typeDrum Brake
Front brake diameterNo Info
Rear brake typeDrum Brake
Rear brake diameterNo Info
Braking systemDrum Brakes
Front tire size2.50-17
Rear tire size2.75-17
Tire typeTubetyre
Overall length1,880 mm
Overall height1170 mm
Overall weight86.7 kg
Wheelbase1235 mm
Overall width865 mm
Ground clearance179 mm
Fuel tank capacity9 Liters
Seat heightNo Info
Head light35W/35W Ha
IndicatorsHalogen
Tail lightHalogen
Speedometeranalog
RPM meterDigital
OdometerAnalog
Seat typeSingle-Seat
Engine kill switchno
Body colorsRed
Distributor/dealerRunner Automobiles Limited
Features
Buy Runner AD-80Sbikroy
Runner AD 80s 2015 for Sale

Runner AD 80s 2015

14,850 km
MEMBER
Tk 37,000
4 days ago
Runner AD 80s , 2022 for Sale

Runner AD 80s , 2022

15,000 km
MEMBER
Tk 30,000
5 days ago
Runner AD 80s 2023 for Sale

Runner AD 80s 2023

23,900 km
MEMBER
Tk 46,000
1 week ago
Runner AD 80s . 2019 for Sale

Runner AD 80s . 2019

500 km
MEMBER
Tk 40,000
1 week ago
Runner AD 80s . 2020 for Sale

Runner AD 80s . 2020

15,000 km
MEMBER
Tk 38,000
2 weeks ago
Buy Other Bikesbikroy
Bajaj Discover 135 2010 for Sale

Bajaj Discover 135 2010

40 km
MEMBER
Tk 39,999
8 minutes ago
Keeway RK 125 Red 2021 for Sale

Keeway RK 125 Red 2021

12,500 km
verified MEMBER
Tk 63,500
1 month ago
Hero Ignitor Super fresh 2020 for Sale

Hero Ignitor Super fresh 2020

17,900 km
verified MEMBER
Tk 79,900
3 weeks ago
TVS Metro Plus Like New Disk 2019 for Sale

TVS Metro Plus Like New Disk 2019

20,500 km
verified MEMBER
Tk 75,500
1 week ago
Bajaj Pulsar super fresh 2017 for Sale

Bajaj Pulsar super fresh 2017

28,900 km
verified MEMBER
Tk 96,500
1 week ago
+ Post an ad on Bikroy