Runner Bike RT রিভিউ স্পেক এবং দাম

30 Jul, 2023
Runner Bike RT রিভিউ স্পেক এবং দাম

Runner Bike RT একটি সাধারণ কিন্তু টেকসই কমিউটার মোটরসাইকেল। বাইকটির ইঞ্জিন পারফরম্যান্স এবং মাইলেজ বেশ ভালো, এছাড়াও ঘন-ঘন ব্যবহারের জন্য এটি খুবই উপযোগী। বাইকটি স্বল্প-মধ্যম আয়ের মানুষজন এবং ক্ষুদ্র ব্যবসায়ীদের টার্গেট করে বাজারে আনা হয়েছে।

RUNNER একটি বাংলাদেশী বাইক উৎপাদন এবং বিপণনকারী কোম্পানি। কোম্পানিটি বেশ ভালো মানের ইঞ্জিন এবং মজবুত স্ট্রাকচারের বাইক দিয়ে গ্রাহকদের আস্থা অর্জন করেছে। কোম্পানিটি কমিউটার, স্ট্যান্ডার্ড, স্পোর্ট, এবং স্কুটার টাইপ বাইক উৎপাদন করে থাকে। রানারের ৮০ সিসি থেকে ১৫০ সিসি পর্যন্ত বিভিন্ন ক্যাটাগরির বাইক রয়েছে। দ্রুত যোগাযোগের মাধ্যম হিসেবে বাইক খুব প্রয়োজনীয় একটি বাহন। তবে বিলাসবহুল মোটরবাইক সবার পক্ষে কেনা সম্ভব নয়, তাই স্বল্প আয়ের মানুষের কথা চিন্তা করে রানার এই ‘বাইক আরটি’ সংস্করণটি বাজারে এনেছে। এই ব্লগে Runner Bike RT রিভিউ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

Runner Bike RT

রানার বাইক আরটি একটি ৮০ সিসির সাধারণ কমিউটার বাইক। বাইকটি সাধারণ মানের বাইক হলেও, এটির লং-লাস্টিং পারফরম্যান্স খুব ভালো। বাইকটি খুব বেশি পাওয়ার জেনারেট করতে পারে না, তবে এটি স্বল্প দূরত্বে রেগুলার ব্যবহারের জন্য খুবই ভালো। জ্বালানি সাশ্রয়ী বাইক হিসেবে এটি ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। বাইকটির এভারেজ মাইলেজ ৫০ কিমি/লিটার এবং টপ স্পিড ৮০ কিমি/আওয়ার।

এটিতে সাধারণ ব্রেকিং এবং সাসপেনশন সিস্টেম ব্যবহার করা হয়েছে। বাইকটিতে ম্যানুয়াল ট্রান্সমিশন সিস্টেম ব্যবহার করা হয়েছে। এটির ইলেকট্রিকাল সিস্টেমে ডিজিটাল এবং এনালগের সমন্বয় রয়েছে। এটি বেশ হালকা বাইক, এবং ফুয়েল ক্যাপাসিটি সিটি রাইডিং-এর জন্য পারফেক্ট। এটি কিক এবং ইলেকট্রিক উভয় ভাবেই স্টার্ট করা যায়। এখানে রানার বাইক আরটি রিভিউ, স্পেসিফিকেশন্স, দাম-দর, ভালো-মন্দ দিক, এবং আরো বেশ কিছু বিষয়ে আলোকপাত করা হয়েছে।

ফিচার এবং ডিজাইন

Runner Bike RT হলো ডিসেন্ট ডিজাইনের ক্লাসিক একটি বাইক। এটি একটি কম্প্যাক্ট কমিউটার বাইক। বাইকটিতে প্রয়োজনীয় সকল ফিচার রয়েছে। এটির মাল্টি-কালারড বডি ডিকালস, পিলিয়ন গ্র্যাব রেল, ইঞ্জিন কাউল, এবং এক্সজস্ট ডিজাইন আপনাকে মুগ্ধ করবে।

বাইকটির বডি ডাইমেনশন অনুযায়ী এটিতে ছোট পেট্রোল ট্যাংক রয়েছে, তবে সিটিং পজিশনটি বেশ লম্বা এবং কম্ফোর্টেবল। এটির হ্যান্ডেলবারটি ডিসেন্ট লুকিং এবং যথেষ্ট চওড়া, তবে এটিতে ডাস্ট শিল্ড বা শেয়ার গার্ড নেই। হেডলাইট ডিজাইনটি ক্লাসিক, এটি যথেষ্ট আলো সরবরাহ করতে পারে। বাইকের সামনের এক্সটেন্ডেড ফ্রন্ট কিটের সাথে জ্বালানি ট্যাংকের এডজাস্টমেন্ট, এটিকে একটি এলিগেন্ট লুক দিয়েছে। রিভিউ অনুযায়ী বাইকাররা রানার বাইক আরটি ফিচার নিয়ে সন্তুষ্ট। বাইকটি ব্ল্যাক-রেড কালার কম্বিনেশনে পাওয়া যাচ্ছে।

ইঞ্জিন পারফরম্যান্স

বাইকটিতে ৮৬ সিসির ডিসপ্লেসমেন্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এই ইঞ্জিনটি সিঙ্গেল-সিলিন্ডার, ৪-স্ট্রোক, এবং এয়ার কুল্ড। বাইকটির ইঞ্জিন পাওয়ার সাধারণ মানের তাই এক্সসেলেরশন রেটও সিম্পল, তবে ইঞ্জিনটি লং-লাস্টিং পারফরম্যান্স দেয়। এটি ৭৫০০ আরপিএমে ৫.৯ বিএইচপি সর্বোচ্চ পাওয়ার এবং ৪৫০০ আরপিএমে ৫.৫ এনএম সর্বোচ্চ টর্ক জেনারেট করতে পারে।

বাইকটিতে ক্যাপাসিটর ডিসচার্জ ইগনিশন (CDI) সিস্টেম ব্যবহার করা হয়েছে। বাইকটির ট্রান্সমিশন সিস্টেম ম্যানুয়াল ধরণের। বাইকটির ৪-স্পিড গিয়ারবক্স এবং মাল্টিপল ওয়েট ক্লাচ সিস্টেম এটির ট্রান্সমিশন স্মুথ করে। এটির বোর এবং স্ট্রোক যথাক্রমে ৪৭ এবং ৪৯.৫ মিমি। এটির কম্প্রেশন রেশিও ৮.৫:১। বাইকারদের রানার বাইক আরটি রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের ইঞ্জিন পারফরম্যান্সে সন্তুষ্ট।

বডি ডাইমেনশন

বাইকটির দৈর্ঘ্য, প্রস্থ এবং উচ্চতা যথাক্রমে ১৪৪০ মিমি, ৭৯৫ মিমি, এবং ১২১০ মিমি। এটির ১২০০ মিমি-এর একটি হুইলবেস রয়েছে, যা সিটি রাইডিং এবং স্বাভাবিক কর্ণারিং-এর জন্য বেশ ভালো। বাইকটির গ্রাউন্ড ক্লিয়ারেন্স কিছুটা কম – ১৫০ মিমি; তাই বেশি উঁচু স্পিড ব্রেকার অতিক্রম করতে কিছুটা সমস্যা হতে পারে। সিটিং পজিশন তেমন বড় নয়, তবে একজন পিলিয়ন ভালো ভাবে বসতে পারবেন।

এটির জ্বালানি ধারণ ক্ষমতা কিছুটা কম, ৮ লিটার; তবে জ্বালানি সাশ্রয়ী বাইক হওয়ায়, ফুল-ট্যাংকের জ্বালানিতে আপনি দীর্ঘ পথ অতিক্রম করতে পারবেন। এটি বেশ হালকা বাইক, টোটাল ওজন ৮৬ কেজি। বাইকটি ২২৬ কেজি পর্যন্ত লোড নিতে পারে। বাইকারদের Runner Bike RT রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের বডি ডাইমেনশন মেজারমেন্টে মোটামুটি সন্তুষ্ট।

ব্রেক এবং সাসপেনশন সিস্টেম

বাইকটিতে সাধারণ ব্রেকিং সিস্টেম ব্যবহার করা হয়েছে। এটির উভয় চাকায় ড্রাম টাইপ ব্রেক ব্যবহার করা হয়েছে। কম সিসি সেগমেন্টের মোটরসাইকেল হিসেবে এটির ব্রেকিং পারফরমেন্স বেশ ভালো। এটির সামনের সাসপেনশনটি হাইড্রোলিক টেলিস্কোপিক এবং পেছনের সাসপেনশনটি কয়েল স্প্রিং হাইড্রোলিক ধরণের। সাসপেনশন সিস্টেমটি বাইকের বডি ডাইমেনশন, ওজন এবং স্পিড অনুযায়ী ভারসাম্য বজায় রাখতে বেশ সহায়ক। বাইকটিতে ফ্যাব্রিকেটেড স্পাইন টাইপ চেসিস ব্যবহার করা হয়েছে। বাইকারদের রানার বাইক আরটি রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের ব্রেক এবং সাসপেনশন সিস্টেমে মোটামুটি সন্তুষ্ট।

হুইল এবং টায়ার

বাইকটিতে অ্যালয় হুইল এবং টিউব টাইপ টায়ার ব্যবহার করা হয়েছে। সামনের চাকার টায়ারের সাইজ ২.৫০-১৭ এবং পিছনের চাকার টায়ারের সাইজ ২.৭৫-১৭। এই টায়ার টপ স্পিডে তেমন স্কিড করে না, তাই কম্ফোর্টেবল ভাবে কর্ণারিং করা যায়। সামনের চাকার রিম সাইজ ১.২x১৭ এবং পিছনের চাকার রিম সাইজ ১.৪x১৭। বাইকটির হুইলের ডায়ামিটার ১৭ ইঞ্চি। বাইকারদের Runner Bike RT রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের হুইল এবং টায়ারের মান নিয়ে সন্তুষ্ট।

মাইলেজ এবং স্পিড

বাইকারদের রানার বাইক আরটি রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের মাইলেজ এবং স্পিড নিয়ে খুবই সন্তুষ্ট। বাইকটির এভারেজ মাইলেজ ৫০ কিমি/লিটার এবং টপ স্পিড ৮০ কিমি/আওয়ার। মূলত জ্বালানি সাশ্রয়ী এবং রেগুলার ব্যবহার উপযোগী সুবিধার কারণেই বাইকটি এখনো বাজার ধরে রেখেছে। কমিউটার বাইক হিসেবে গতিও বেশ ভালো। রানার বাইক আরটি দাম অনুযায়ী মাইলেজ এবং স্পিড আশানুরূপ।

কনসোল প্যানেল এবং ইলেকট্রিকাল ফিচার

বাইকারদের Runner Bike RT রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের কনসোল প্যানেল এবং ইলেকট্রিকাল ফিচার নিয়ে মোটামুটি সন্তুষ্ট। কনসোল প্যানেলে ডিজিটাল এবং এনালগের সমন্বয় রয়েছে। এখানে স্পিডোমিটার, ওডোমিটার এবং ফুয়েল গেজ এনালগ, আবার আরপিএম মিটারটি ডিজিটাল। এখানে প্রয়োজনীয় বেশ কিছু ইন্ডিকেটরস রয়েছে, যেমন, গিয়ার ইন্ডিকেটর, ট্রিপমিটার ইত্যাদি।

বাইকটিতে শক্তিশালী ১২-ভোল্ট, ৫-অ্যাম্পিয়ারের, এমএফ টাইপ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। হেডলাইট, টেইল লাইট সহ সকল ইন্ডিকেটরস হ্যালোজেন টাইপ। সব কিছু মিলিয়ে বাইকের আউটলুক ডিসেন্ট স্টাইলের। রানার বাইক আরটি ফিচার অনুযায়ী কনসোল প্যানেল এবং ইলেকট্রিকাল ফিচার বেশ ভালো।

 

Runner Bike RT  Price in Bangladesh বাংলাদেশে Runner Bike RT এর দাম

বাংলাদেশে Runner Bike RT এর অফিসিয়াল দাম ৳55,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Runner Bike Rt 2023 এর দাম BDT 25,167.

Runner Bike RT  Pros সুবিধা

  • ঘন-ঘন ব্যবহার উপযোগী
  • দুর্দান্ত মাইলেজ
  • স্মুথ সাসপেনশন
  • বাজেট বান্ধব দাম

Runner Bike RT  Cons অসুবিধা

  • পাওয়ার কম
  • সরু টায়ার
  • হুইলবেস এবং গ্রাউন্ড ক্লিয়ারেন্স কম
  • হাইওয়ে রোডে চলাচলের জন্য উপযোগী নয়

এক্সপার্ট অপিনিয়ন

8

Out of 10

Runner Bike RT বাজারে থাকা স্বল্প মূল্যের বাইকগুলোর মধ্যে একটি। বিলাসবহুল মোটরবাইক সবার পক্ষে কেনা সম্ভব নয়; তাই স্বল্প আয়ের মানুষের কথা চিন্তা করে গণপরিবহন সমস্যা, যানজট পরিস্থিতি, ইত্যাদি বিবেচনা করে রানার এই সংস্করণটি বাজারে এনেছে। বাইকটির ইঞ্জিন তেমন শক্তিশালী নয়, তবে এটি লং-লাস্টিং পারফরম্যান্স দেয়। এটি স্বল্প দূরত্বে রেগুলার ব্যবহারের জন্য খুবই ভালো একটি বাইক। তবে এটি হাইওয়ে রাস্তায় চলাচলের জন্য উপযুক্ত নয়।

বাইক সম্পর্কিত যেকোনো তথ্য জানার জন্য ভিজিট করুন বাইকস গাইড। এখানে আপনি বিভিন্ন বাইকের রিভিউ, স্পেসিফিকেশন, এবং আরো বিভিন্ন তথ্য পাবেন। নতুন বা পুরোনো যেকোনো রানার বাইকের দাম জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy-এ।

Runner Bike RT is a decently designed commuter bike. RUNNER is a Bangladeshi motorcycle manufacturing company. This company manufactures commuter, standard, sport, and scooter type bikes. A bike is an optimum vehicle as a medium for quick communication. But luxury motorbikes are not affordable for everyone. So Runner released this ‘Bike RT’ model, targeting lower to middle-income individuals and small business owners.

It is a compact commuter bike. Although this bike is of standard quality, it has a durable and long-lasting performance. This bike may not generate much power, but it is good for regular use over short distances. The engine performance and mileage of this bike is quite good, and it is also suitable for frequent usage. The Runner Bike RT has gained huge popularity as a fuel efficient bike. The average mileage of this bike is 50 km/liter and top speed is 80 km/hour. It can be started by both kick and electric methods.

This bike uses a manual transmission system. It also uses conventional braking and suspension systems. The electrical system of the bike has a combination of digital and analog. This bike has all the necessary features one can desire from a regular commuter bike. It is quite a light bike, and the fuel capacity is perfect for city riding.

The multicolored body decals, pillion grab rail, engine cowl, and exhaust design of Runner Bike RT will impress you. The bike has a small petrol tank in comparison to its body dimensions, and the seating position is comfortable. Its handlebar is decent looking and wide enough, but it has no dust shield or shared guard. The headlight design is classic, and it can provide enough light. The adjustment of the fuel tank along with the extended front kit at the front of the bike, gives it an elegant look.

Runner Bike RT  Price in Bangladesh Runner Bike RT Price in Bangladesh

The official price of Runner Bike RT in Bangladesh is ৳55,000. However, you should check the final price of the bike with the dealer.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Runner Bike Rt 2023 is BDT 25,167.

Runner Bike RT Video Review


30 Jul, 2023 - Runner bike rt লং-লাস্টিং পারফরম্যান্সের একটি কমিউটার বাইক। জ্বালানি সাশ্রয়ী এবং রেগুলার ব্যবহার উপযোগী সুবিধার কারণে বাইকটি এখনো গ্রাহক জনপ্রিয়তা ধরে রেখেছে।

Runner Bike RT Specifications

Model name Runner Bike RT
Type of bikeCommuter
Type of engineSingle cylinder, 4-stroke, wind-cooled
Engine power (cc) 80.0cc
Engine coolingAir Cooled
Max. Horse power5.9 Bhp @ 7500 RPM
Max torque5.5 NM @ 4500 RPM
Start methodKick & Electric
Number of gears4
Mileage 50 Kmpl (Approx)
Top speed80 Kmph (Approx)
Front suspensionHydraulic Telescopic
Rear suspensionCoil spring Hydraulic
Front brake typeDrum Brake
Front brake diameterNo Info
Rear brake typeDrum Brake
Rear brake diameterNo Info
Braking systemNormal Braking System
Front tire size2.50-17
Rear tire size2.75-17
Tire typeTubetyre
Overall length1840 mm
Overall height1210 mm
Overall weight86 Kg
Wheelbase1200 mm
Overall width795 mm
Ground clearance150 mm
Fuel tank capacity8 Liters
Seat heightNo Info
Head light35W/35W Ha
IndicatorsHalogen
Tail lightHalogen
Speedometeranalog
RPM meterDigital
OdometerAnalog
Seat typesingleseat
Engine kill switchno
Body colorsWine Red
Distributor/dealerRunner Automobiles Limited
Features
Buy Runner Bike RTbikroy
Runner Bike RT . 2019 for Sale

Runner Bike RT . 2019

20,700 km
MEMBER
Tk 45,000
2 hours ago
Runner Bike RT 2024 for Sale

Runner Bike RT 2024

12,503 km
MEMBER
Tk 32,000
1 week ago
Runner Bike RT 2019 for Sale

Runner Bike RT 2019

12,000 km
MEMBER
Tk 32,588
2 weeks ago
Runner Bike RT . 2018 for Sale

Runner Bike RT . 2018

3,000 km
MEMBER
Tk 37,000
3 weeks ago
Runner Bike RT 88 CC 2019 for Sale

Runner Bike RT 88 CC 2019

8,800 km
MEMBER
Tk 42,000
3 weeks ago
Buy Other Bikesbikroy
TVS Apache RTR 4V 2 Year Paper 2019 for Sale

TVS Apache RTR 4V 2 Year Paper 2019

27,000 km
verified MEMBER
Tk 140,000
1 month ago
TVS Stryker 2 years paper 2019 for Sale

TVS Stryker 2 years paper 2019

18,000 km
verified MEMBER
Tk 95,000
1 month ago
TVS Raider 125 On Test 2022 for Sale

TVS Raider 125 On Test 2022

28,000 km
verified MEMBER
Tk 125,000
1 month ago
TVS Star Sports 2009 for Sale

TVS Star Sports 2009

50,000 km
MEMBER
Tk 25,000
6 minutes ago
Runner Royal plus 110cc 2016 for Sale

Runner Royal plus 110cc 2016

48,000 km
MEMBER
Tk 40,000
9 minutes ago
+ Post an ad on Bikroy