Runner Skooty 110 রিভিউ – দাম ও ফিচারসমূহ

21 Jun, 2023
Runner Skooty 110 রিভিউ – দাম ও ফিচারসমূহ

আগেকার দিনে স্কুটার শুধুমাত্র মেয়ে অথবা বয়ষ্কদের বাহন মনে করা হলেও বর্তমানে যেকোনো লিঙ্গ ও বয়সের মানুষ রাইড করার উপযোগী স্কুটার বের হয়েছে ব্যাপক। এমনকি যাদের নিজেদের গাড়ি কিংবা মোটরবাইক আছে, তারাও স্কুটারের সুবিধা আর স্বাচ্ছন্দ্যের ব্যাপারে একমত। বাংলাদেশে বিভিন্ন ব্র্যান্ডের স্কুটার জনপ্রিয় হয়ে উঠেছে, তার মধ্যে দেশি ব্র্যান্ড রানার-এর স্কুটার সবচেয়ে সাশ্রয়ী। আমাদের আজকের বাছাই করা স্কুটার হচ্ছে Runner Skooty 110 রিভিউ, যেটা সাধ্যের মধ্যে আপনাকে সেরা ইঞ্জিন পাওয়ার এবং দারুণ স্টাইলিশ আউটলুক দিতে সক্ষম। চলুন দেখে নেয়া কী আছে মোপেড ডিজাইনের ইউনিসেক্স স্কুটারটিতে।

রানার স্কুটি ১১০ রিভিউ – ডিজাইন এবং আউটলুক

রানার স্কুটি ১১০ রিভিউ অনুযায়ী রানার তাদের তুলনামূলক নতুন এই স্কুটারটিতে সম্পূর্ণ নতুন আউটলুক এবং ফিচার নিয়ে এসেছে। স্কুটি ১১০ দেখতে কিছুটা স্পোর্টি, আবার অনেকটাই কমিউট-বান্ধব ও বাস্তবসম্মত ডিজাইনের। সিটের নিচে নির্ধারিত জায়গায় ইঞ্জিন বসানো হয়েছে, এবং স্কুটারটির সামনের দিকে দারুণভাবে অ্যারোডাইনামিক ডিজাইনের কার্ভ দেয়া হয়েছে। 

রানার স্কুটি ১১০ ফিচার হিসেবে স্কুটারটির ইনডিকেটরগুলো প্যানেলে বসানো, এবং সামনের চাকায় সুন্দর ফেন্ডার  দিয়ে ফিনিশিং দেয়া হয়েছে। বেশ বড় সাইজের মিটার এবং সুন্দর হেডলাইট বাইকটির সামনের ডিজাইন পরিপূর্ণ করেছে। স্কুটারটির পেছনের দিকটা দেখতে একটু ভারি ও টেইল-লাইটগুলো বেশ ছড়ানো। কিছুটা চওড়া এবং আরামদায়ক সিটিং পজিশন স্কুটারটির আউটলুক অনেক পরিণত করে তুলেছে। এছাড়াও রানার স্কুটি ১১০ দাম-এর সাপেক্ষে বাইকটির সামনে পা এবং বাড়তি মাল বহন করার মতো পর্যাপ্ত জায়গা রাখা হয়েছে।

Runner Skooty 110 রিভিউ– ইঞ্জিন ও ট্রান্সমিশন

Runner Skooty 110 রিভিউ অনুযায়ী এই স্কুটারটিতে রয়েছে ১০৪ সিসি ডিসপ্লেসমেন্টের একটি সিঙ্গেল সিলিন্ডার, ৪ স্ট্রোক, ২ ভালভ, এয়ার কুলড ইঞ্জিন। এয়ার কুলিং সিস্টেম দেয়া এই ইঞ্জিনটিতে ওয়েট মাল্টিপ্লেট টাইপের ক্লাচ দেয়া হয়েছে। রানার স্কুটি ১১০ দাম-এর সাপেক্ষে এই ইঞ্জিন থেকে ৭৫০০ আরপিএম-এ সর্বোচ্চ ৬.৯ বিএইচপি অর্থাৎ ৫.২ কিলোওয়াট শক্তি এবং ৬৫০০ আরপিএম-এ সর্বোচ্চ ৭ এনএম টর্ক পাওয়া যায়।

রানারের ভাষ্যমতে স্কুটি ১১০-এর মাইলেজ মোটামুটি মানের হলেও এর থেকে সন্তোষজনক এক্সিলারেশন পাবেন গ্রাহকরা। ইলেকট্রিক ও কিক দুই ভাবেই স্কুটারটি স্টার্ট দেয়া যাবে। ট্রান্সিমিশন অটোম্যাটিক হওয়ায় গিয়ার শিফটিং-এর ঝামেলা থেকেও পুরোপুরি বেঁচে যাবেন। রানার স্কুটি ১১০ রিভিউ অনুযায়ী এই স্কুটার দিয়ে সর্বোচ্চ স্পিড তোলা যাবে ঘন্টায় আনুমানিক ৯০ কিমি এর মতো।

রানার স্কুটি ১১০ রিভিউ – স্কুটারের মাপ, টায়ার এবং সিটিং পজিশন

Runner Skooty 110 রিভিউ অনুযায়ী এই স্কুটারটির দৈর্ঘ্য ১৭৮০ মিমি, প্রস্থ ৭৭০ মিমি এবং উচ্চতা ১২৩০ মিমি, যেখানে এর সিট হাইট ৮০০ মিমি। এছাড়াও নিরাপত্তার জন্য গ্রাউন্ড ক্লিয়ারেন্স রাখা হয়েছে ১৫০ মিমি, যা পিলিয়ন নিয়ে আমাদের দেশে চালানোর জন্য যথেষ্ট নয়। আবার স্কুটারটির হুইলবেইজও বেশ খাটো, মাত্র ১২৭০ মিমি। এত কম হুইলবেইজের কারণে হাই স্পিডে কর্ণারিং করতে চাইলে ব্যালেন্স ঠিক রাখা কষ্ট হয়ে যায়। তবে রানার স্কুটি ১১০ ফিচার হিসেবে এর ওজনের অনুপাত কম হওয়ায় এই স্কুটারের স্পিড এতো ভালো।

রানার স্কুটি ১১০ রিভিউ অনুযায়ী স্কুটারটির ওজন মাত্র ১০০ কেজি, যা স্কুটার হিসেবে বেশ হালকা ও চটপটে। জ্বালানি ট্যাংকটিও ছোট, যা মাত্র ৫ লিটার পর্যন্ত জ্বালানি ধরে রাখবে। মাইলেজ মাঝারি মানের হওয়ায় এই স্কুটার নিয়ে লং ট্যুরে যাওয়া প্রায় অসম্ভব বলা যায়।

রানার স্কুটি ১১০ দাম-এর সাপেক্ষে স্কুটারটিতে দেয়া হয়েছে অ্যালয় রীমের চাকা এবং টিউবলেস টায়ার। সামনের এবং পেছনে ৩.৫ X ১০ সেটআপ ব্যবহার করা হয়েছে, যা একটু সরু হলেও শহরের রাস্তায় যথাযথ পারফরম্যান্স দিতে সক্ষম। পেছনের চাকাটি আরেকটু মোটা হলে টার্ণ করার ক্ষেত্রে ব্যালেন্স আরো ভাও পাওয়া যেতো।

রানার স্কুটি ১১০ রিভিউ– সাসপেনশন ও ব্রেক

Runner Skooty 110 রিভিউ অনুযায়ী স্কুটারটির সামনের চাকায় সাধারণ টেলিস্কোপিক ফোর্কস সাসপেনশন ব্যবহার করা হয়েছে। আর পেছনে স্প্রিং লোডেড টুইন শক অ্যাবসর্বার দেয়া হয়েছে। স্কুটারটির সামনের সাসপেনশন বাকি স্কুটারের মতোই ভালো রেসপন্স দিবে আশা করছি। আর পেছনের স্প্রিং লোডেড টুইন শকসগুলোও শহরের রাস্তায় মোটামুটি ভালো পারফরম্যান্স দিতে পারবে, তবে সেটা নিয়ে খুব বেশি ঝুঁকি না নেয়াই বুদ্ধিমানের কাজ হবে।

রানার স্কুটি ১১০ দাম-এর সাপেক্ষে স্কুটারটির ব্রেকিং সিস্টেম হিসেবে বেসিক ডিস্ক–ড্রাম সেটআপ দেয়া হয়েছে। সামনের সিঙ্গেল ডিস্কটি স্কুটারটির ব্রেকিং দক্ষতা বেশ উন্নত করে তুলেছে। আর পেছনের ১১০ মিমি ড্রাম ব্রেকটি স্কুটার হিসেবে বেশ ভালো কাজ করবে।

Runner Skooty 110 রিভিউ– মাইলেজ

রানার স্কুটি ১১০ ফিচার হিসেবে গড়ে এই স্কুটারটি প্রতি লিটারে ৪৫ কিলোমিটার পর্যন্ত মাইলেজ দিতে সক্ষম। স্কুটার হিসেবে এই মাইলেজ মাঝারি মানের। আর যেহেতু এটার জ্বালানি ধারণক্ষমতা কম, সেজন্য এই স্কুটারে লং ট্যুর দেয়া খুব একটা সুবিধার হবে বলে মনে হয়না।

রানার স্কুটি ১১০ রিভিউ– ইনস্ট্রুমেন্ট প্যানেল ও ফিচার

রানার স্কুটি ১১০ রিভিউ-এর সর্বশেষ অংশ স্কুটারটির ইলেকট্রিক্যাল অংশ নিয়ে, যেখানে একটি সম্পূর্ণ এনালগ ইনস্ট্রুমেন্ট প্যানেল দেয়া হয়েছে। রানার স্কুটি ১১০ ফিচার হিসেবে স্কুটারটিতে রয়েছে স্পিডোমিটার, ওডোমিটার, ট্রিপ মিটার, এবং একটি ফুয়েল গেইজ। এছাড়াও কোনো ম্যানুয়াল গিয়ার শিফটিং না থাকায় প্যানেলে গিয়ার ইনডিকেটর দেয়া হয়নি। এই স্কুটারটির সিটের নিচে একটি নিরাপত্তা সুইচ দেয়া হয়েছে। যেকোনো জরুরি অবস্থায় এই সুইচটি স্কুটার সম্পূর্ণভাবে বন্ধ করতে সাহায্য করবে। ইলেকট্রিক স্টার্ট সিস্টেমসহ এই সবকিছুই পরিচালিত হয় একটি ১২ ভোল্টের এমএফ টাইপ ব্যাটারির সাহায্যে।

Runner Skooty 110 রিভিউ অনুয়ায়ী স্কুটারটির হেডলাইটটি বেশ বেসিক। সামনের হেডলাইটটি হ্যালোজেন টাইপ এবং পেছনে রয়েছে বাল্ব টাইপের এলইডি টেইল-লাইট। স্কুটারটির ইনডিকেটর লাইটগুলোও বেশ ভাল কাজ করে। তবে আমাদের মতে এই স্কুটারটির সেরা ফিচার হচ্ছে রানারের ইএমআই সুবিধা, যেটা রানারের অফিশিয়াল ওয়েবসাইট এবং শো-রুম গুলো থেকে খুব সহজেই ভালো অফারে পাওয়া যাচ্ছে।

Runner Skooty 110 রিভিউ– কালার অপশন

রানার স্কুটি ১১০ দাম-এর মধ্যে স্কুটারটি বাংলাদেশের মোটরসাইকেল বাজারে তিনটি আকর্ষণীয় কালার অপশনে পাওয়া যাচ্ছে। এই কালারগুলো হচ্ছেঃ নীল, কালো এবং লাল।

Runner Skooty 110 Price in Bangladesh বাংলাদেশে Runner Skooty 110 এর দাম

বাংলাদেশে Runner Skooty 110 এর অফিসিয়াল দাম ৳123,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Runner Other Model 2023 এর দাম BDT 79,775.

Runner Skooty 110 Pros সুবিধা

  • প্রি-ইন্সটল করা সিকিউরিটি সিস্টেম
  • কমপ্যাক্ট ডিজাইনের বডি
  • ওজনে হালকা
  • বিশাল স্টোরেজ স্পেস
  • দারুণ আকর্ষণীয় ডিজাইন

Runner Skooty 110 Cons অসুবিধা

  • জ্বালানি দক্ষতা কম
  • প্লাস্টিক বডি
  • পিছনের টায়ার

Expert Opinion

7

Out of 10

রানার স্কুটি ১১০ রিভিউ অনুযায়ী এটি একটি কমপ্যাক্ট ও স্পোর্টি ডিজাইনের ইউনিসেক্স কমিউটিং স্কুটার। রাইড কোয়ালিটি, ডিজাইন, এবং ইঞ্জিন পারফরম্যান্স ইত্যাদি বিভিন্ন জিনিসের বিচারে রানার স্কুটি ১১০ দাম-এর সাপেক্ষে এর ভালো দিক অনেক বেশি, আর সেজন্য গ্রাহকদের চাহিদার অনেকটাই এটি পূরণ করতে সক্ষম। বাংলাদেশে রানার বাইকের দাম এবং তাদের লেটেস্ট বাইকের তালিকা জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy-এ।

Runner Skooty 110 is a commuter scooter available at a starting price of BDT 1,23,000 in Bangladesh. It is available in beautiful Red, Black, and Blue color options and has a stunning, sporty, and unisex design. With front disc and rear drum brakes, Runner Skooty 110 has an air-cooled engine. This scooter weighs 100 kg and has a fuel tank capacity of only 5 liters.

The mechanical specifications on the motorcycle retain the 104 cc, single-cylinder, air-cooled, 4-stroke, two-valve engine that produces 6.9 bhp at 7500 rpm and 7 Nm of peak torque at 6500 rpm. The motor has an automatic gearbox with a completely automatic transmission.

Runner Skooty 110 has a primary analog console which besides the basic info, has a speedometer, odometer, tachometer, trip meter, fuel gauge etc, but no gear position indicator. It also has an engine kill switch, charging port, and mp3/fm player with a headphone jack.

Competition-wise, the Hero Maestro Edge 110 XTEC, TVS Scooty Zest, and the Hro Maestro Edge.

Runner Skooty 110 Price in Bangladesh Runner Skooty 110 Price in Bangladesh

The official price of Runner Skooty 110 in Bangladesh is ৳123,000. However, you should check the final price of the bike with the dealer.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Runner Other Model 2023 is BDT 79,775.

Runner Skooty 110 Video Review


16 Jun, 2023 - দুর্দান্ত ইঞ্জিন পারফরম্যান্স, এনালগ ইলেকট্রিক্যাল প্যানেল, স্পোর্টি ও ইউনিসেক্স ডিজাইনের Runner Skooty 110 রিভিউ। জানুন রানার স্কুটি ১১০ দাম ও আকর্ষণীয় সব ফিচার সম্পর্কে।

Runner Skooty 110 Specifications

Model name Runner Skooty 110
Type of bikeScooter
Type of engineSingle Cylinder, Four-Stroke, Air Cooled, 2-Valve
Engine power (cc) 104.0cc
Engine coolingAir Cooled
Max. Horse power6.9 Bhp @ 7500 RPM
Max torque7 NM @ 6500 RPM
Start methodKick & Electric
Number of gearsNo Info
Mileage 45 Kmpl (Approx)
Top speed90 Kmph (Approx)
Front suspensionTelescopic
Rear suspensionTwin Shock
Front brake typeSingle Disc
Front brake diameterNo Info
Rear brake typeDrum Brake
Rear brake diameterNo Info
Braking systemSingle Disc
Front tire size3.50-10
Rear tire size3.50-10
Tire typeTubeless
Overall length1780 mm
Overall height1230 mm
Overall weight100 Kg
Wheelbase1270 mm
Overall width770 mm
Ground clearance150 mm
Fuel tank capacity10 Liters
Seat heightNo Info
Head light12V 35/35W
IndicatorsHalogen
Tail lightHalogen
Speedometerdigital
RPM meterDigital
OdometerDigital
Seat typeSingle-Seat
Engine kill switchno
Body colorsNo Info
Distributor/dealerRunner Automobiles Limited
Features,
Buy Runner Skooty 110bikroy
Runner 2018 for Sale

Runner 2018

16,000 km
verified MEMBER
Tk 38,000
19 hours ago
Runner 2018 for Sale

Runner 2018

35,000 km
MEMBER
Tk 20,000
21 hours ago
Runner 2018 for Sale

Runner 2018

1,000 km
MEMBER
Tk 36,000
1 week ago
Runner SKOOTY-110 2023 for Sale

Runner SKOOTY-110 2023

650 km
MEMBER
Tk 115,000
2 weeks ago
Runner . 2019 for Sale

Runner . 2019

12,000 km
MEMBER
Tk 26,100
2 weeks ago
Buy Other Bikesbikroy
Yamaha FZ Black 150 2024 for Sale

Yamaha FZ Black 150 2024

900 km
verified MEMBER
Tk 218,000
11 minutes ago
Suzuki Gixxer V4 DD ABS FI ON-TEST 2023 for Sale

Suzuki Gixxer V4 DD ABS FI ON-TEST 2023

4,127 km
verified MEMBER
verified
Tk 313,620
11 minutes ago
Yamaha FZS V3 Deluxe 150cc 2023 for Sale

Yamaha FZS V3 Deluxe 150cc 2023

7,100 km
verified MEMBER
Tk 275,000
12 minutes ago
Runner Bullet ভালো 2016 for Sale

Runner Bullet ভালো 2016

50,000 km
MEMBER
Tk 34,500
1 day ago
Bajaj Pulsar 150 DD ABS 2023 for Sale

Bajaj Pulsar 150 DD ABS 2023

3,300 km
verified MEMBER
Tk 200,000
22 minutes ago
+ Post an ad on Bikroy