Speeder Countryman রিভিউ – দাম ও ফিচারসমূহ

29 Oct, 2023
Speeder Countryman রিভিউ – দাম ও ফিচারসমূহ

স্পিডার কান্ট্রিম্যান ক্যাফে রেসার বাইকের জগতে একটি অন্যতম পরিচিত নাম। স্পিডার কান্ট্রিম্যান পারফরম্যান্স এবং উন্নত সব ফিচারসের একটি অসাধারণ সমন্বয়। 

চমৎকার এই বাইকটিতে রয়েছে ১৬৩.৭ সিসির, সিঙ্গেল সিলিন্ডার। লিকুইড কুন্ড ইঞ্জিন। যা ৮০০০ আরপিএম – এ সবোর্চ্চ ১৫. ৯০ বিএইচপি পাওয়ার এবং ০ আরপিএম – এ ১৭.০০ এনএম সাবোর্চ টর্ক উৎপন্ন করে থাকে৷

একটি 6-স্পীড ম্যানুয়াল গিয়ারবক্স এবং একটি ওয়েট-মাল্টিপ্লেটেড ক্লাচসহ বাইকের স্মুথ ট্রান্সমিশন সিস্টেমটির জন্য রাইডারদের কাছে এটি অধিক প্রিয় একটি বাইক।

স্পিডার কান্ট্রিম্যান আনুমানিক 40 কিমি/লিটার মাইলেজ এবং প্রায় 115 কিমি/ঘণ্ট টপ স্পিড দিতে সক্ষম। যা একে দৈনন্দিন যাতায়াতের জন্য একটি কার্যকরী পছন্দ করে তোলে৷

বাইকটির চ্যাসিস এবং সাসপেনশন সেটআপ বাইকের স্থায়িত্ব এবং নিয়ন্ত্রণে বিশেষ অবদান রাখে। সামনের টেলিস্কোপিক ইউএসডি সাসপেনশন এবং ডুয়াল-স্প্রিং রিয়ার সাসপেনশন একটি আরামদায়ক এবং ব্যালেন্সড রাইড প্রদান করে।

ব্রেকিং এর জন্য এই বাইকের সামনে রয়েছে সিঙ্গেল ডিস্ক ব্রেক এবং পেছনে রয়েছে ড্রাম ব্রেক। পাশাপাশি বাইকটির ওভারল বডি ওয়েট ১৩০ কেজি এবং এর গ্রাউন্ড ক্লিয়ারেন্স ২০০ মিমি।

বাইকের ডিজাইনটি ক্লাসিক এবং আধুনিক উপাদানের মিশ্রণ যা যে কারো দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম। এছাড়াও এতে থাকা পাইপ হ্যান্ডেলবার, প্রশস্ত সিঙ্গেল-সিট সেটআপ, এবং ডিজিটাল স্পিডোমিটার লুকের পাশাপাশি বাইকটিকে করেছে সবার কাছে গ্রহণযোগ্য। 

স্পিডার কান্ট্রিম্যান এই বাইকটি বর্তমানে বাজারে তিনটি রঙে উপলব্ধ। সাদা, কালো এবং ধূসর।

এই ছিলো স্পিডার কান্ট্রিম্যান ডিজাইন এবং পারফরম্যান্স সম্পর্কে সংক্ষিপ্ত বর্ণনা। বিস্তারিত জানতে রিভিউ এর নিচের অংশ পড়ুন।

 

বাইকটির বিস্তারিত বিবরণ

স্পিডার কান্ট্রিম্যান পারফরম্যান্স, স্পেসিফিকেশন এবং বাইকটি কাদের জন্য ভালো ইত্যাদি সঠিকভাবে জানাতে রিভিউএর নিচের অংশে বাইকটি সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

বডি ডিজাইন

স্পিডার কান্ট্রিম্যান ডিজাইন দিক থেকে অন্যতম সেরা একটি বাইক। যার সবচেয়ে আকর্ষণীয় দিক হলো এর সামনে থাকা ক্লাসিক সার্কুলার হেডল্যাম্পটি। যা একে একটি রেট্রো লুক দেওয়ার পাশাপাশি পেছনের টেইললাইটের সাথে বিশেষ একটি কন্ট্রাস্ট ক্রিয়েট করেছে।

বাইকটির ক্লিপ-অন হ্যান্ডেলবার এবং কমফোর্টেবল সিটিং একে অন্যান্য ক্যাফে রেসার বাইক থেকে ভিন্ন করেছে। পাশাপাশি এর রেট্রো ইন্সপায়ারড হেডলাইট এবং আরামদায়ক সিটিং বাইকটিকে একটি ক্লাসিক রূপ দিয়েছেন।

বাইকটির ওভারঅল বডির দৈর্ঘ্য ২০৬০ মিমি, প্রস্থ ৭৫০ মিমি, উচ্চতা ১০১০ মিমি এবং হুইলবেইজ ১৩৪০ মিমি। বাইকটির সিট হাইট ৭৮০ মিমিস্পিডার কান্ট্রিম্যান বাইকটির বডি ওয়েট ১৩০ কেজি ফলে নতুন রাইডাররাও অনায়াসে চালাতে পারবে।

এছাড়া বাইকটির গ্রাউন্ড ক্লিয়ারেন্স ২০০ মিলি যা যেকোনো ভাঙ্গা রাস্তায় রাইডারকে ভালো সাপোর্ট দিবে বলে আশা করা যায়। স্পিডার কান্ট্রিম্যানের ফুয়েল ট্যাংকের ধারণ ক্ষমতা ১১ লিটার, ফলে শহরের যাতায়াতের পাশাপাশি লং ট্যুরের জন্য এটি বিশেষ উপযোগী একটি বাইক।

ইঞ্জিন

স্পিডার কান্ট্রিম্যান পারফরম্যান্স এর দিক থেকেও মন জয় করার মত। এই বাইকে রয়েছে একটি ১৬৩.৭ সিসির লিকুইড কুল্ড ইঞ্জিন, যেটি স্ট্রোক এবং সিঙ্গেল সিলিন্ডার বিশিষ্ট যা ৮০০০ আরপিএম ১৫.৯০ বিএইচপি ম্যাক্স পাওয়ার উৎপন্ন করতে সক্ষম এবং আরপিএম ১০. নিউটন মিটার ম্যাক্স টর্ক উৎপন্ন করতে পারে।

স্মুথ ট্রান্সমিশনের জন্য স্পিডার কান্ট্রিম্যানে রয়েছে ম্যানুয়াল ৬-স্পিড গিয়ারবক্সসহ ওয়েট-মাল্টিপ্লেটেড ক্লাচ সিস্টেম।

স্পিডার কান্ট্রিম্যান বাইকটি প্রতি ঘণ্টায় প্রায় ১১৫ কিমি টপ স্পিড দিতে সক্ষম এবং প্রতি লিটার ফুয়েলে প্রায় ৪০ কিমি মাইলেজ দিতে পারে। স্পিডার কান্ট্রিম্যান দাম হিসেবে বেশ ভালো একটি ক্যাফে রেসার বাইক।  

ব্রেক ও টায়ার

স্পিডার কন্ট্রিম্যান- সামনের চাকায় সংযুক্ত করা হয়েছে সিঙ্গেল ডিস্ক ব্রেক এবং পেছনের চাকায় সংযুক্ত করা হয়েছে ড্রাম ব্রেক।

বাইকটির সামনে এবং পেছনে উভয় দিকেই স্পোক হুইল সহ টিউবলেস টায়ার ব্যবহার করা হয়েছে। বাইকটির সামনের দিকে  রয়েছে ৪.০১৭ সাইজের টায়ার এবং পেছনের দিকে ৪.৫১৭ সাইজের টায়ার সংযুক্ত করা হয়েছে। যা একটি ক্যাফে রেসার বাইক হিসেবে যথেষ্ট বলে মনে করি। অফ-রোডের জন্য খুব একটা ভালো না হলেও এই বাইকটি শহরের রাস্তার জন্য পারফেক্ট।

সাসপেনশন

স্পিডার কান্ট্রিম্যানের সামনে একটি টেলিস্কোপিক ইউএসডি ফর্ক সাসপেনশন এবং পেছনে একটি টেলিস্কোপিক স্প্রিং-লোডেড সাসপেনশন রয়েছে। সামনের ইউএসডি টেলিস্কোপিক ফর্কগুলি স্মুথ রাস্তায় চমৎকার রেসপন্স করে, তবে পেছনের ডুয়াল স্প্রিং-লোডেড সাসপেনশনটির ফিডব্যাক আরেকটু ভালো হতে পারতো।

স্পিডার কান্ট্রিম্যান পারফরম্যান্স – এর দিক থেকে বেশ ভালো তাতো বোঝা গেলো, চলুন তাহলে এবার এই বাইকের কিছু অসুবিধা দেখে নেওয়া যাক।

বাইকটি কাদের জন্য ভালো

Speeder Countryman রিভিউ  থেকে নিশ্চয় এতোটুকু বুঝেছেন যে, স্পিডার কান্ট্রিম্যান দাম সাপেক্ষে একটি অসাধারণ ক্যাফে রেসার বাইক। 

যারা কম দামে একটি পাওয়ারফুল বাইক চাচ্ছেন অথবা যারা প্রতিদিন অফিসে বা ব্যবসায়ের কাজে যাতায়াত করেন, তাদের জন্য শতভাগ উপযোগী হবে। বড় ফুয়েল ট্যাংকের কারণে দৈনন্দিন যাতায়াতের পাশাপাশি লং ট্যুরে বাইক নিয়ে যেতে চান তাদের জন্যও এটি ভালো অপশন।

আশা করি, আমাদের আজকের ব্লগটি থেকে আপনি স্পিডার কান্ট্রিম্যান পারফরম্যান্স সম্পর্কে সঠিক ধারণা পেয়েছেনবাংলাদেশে স্পিডার কান্ট্রিম্যান বা অন্যান্য বাইকের দাম সম্পর্কে সবসময় আপডেটেড থাকতে এবং Speeder Countryman রিভিউএর মতো এমন আরো অনেক বাইকের রিভিউ পেতে Bikroy চোখ রাখুন।

 

Speeder Countryman Price in Bangladesh বাংলাদেশে Speeder Countryman এর দাম

বাংলাদেশে Speeder Countryman এর অফিসিয়াল দাম ৳254,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Speeder Countryman Pros সুবিধা

  • পাওয়ারফুল ইঞ্জিন
  • ক্লাসিক রেট্রো লুক সাথে চমৎকার ক্যাফে রেসার ডিজাইন
  • প্রিমিয়াম ফ্রন্ট সাসপেনশন
  • স্ট্রং ব্রেকিং

Speeder Countryman Cons অসুবিধা

  • রিয়ার সাসপেনশনটি আরো উন্নত হতে পারতো
  • হ্যালোজেন হেডলাইটের পারফরম্যান্স খুব একটা সন্তোষজনক নয়

Speeder Countryman রিভিউ সম্পর্কে বিশেষজ্ঞ অভিমত

7.6

Out of 10

স্পিডার ২০০৪ সালে বাংলাদেশে প্রথম তাদের কার্যক্রম শুরু করে, তবে ২০০৯ সাথে তারা তাদের বাইকের কার্যক্রম বাংলাদেশে বন্ধ করে দেয়। পরবর্তীকালে, ২০১৭ সালে, তারা বাংলাদেশে তাদের কার্যক্রম পুনরায় শুরু করে এবং স্বল্প মূল্যে ভালো পারফরম্যান্সের বাইক উৎপাদনে বিশেষ প্রশংসিত হয়। স্পিডার কান্ট্রিম্যান তাদের মধ্যে একটি।

স্পিডার কান্ট্রিম্যানের মতো ক্যাফে রেস্টি বাইক ধীরে ধীরে বাংলাদেশে জনপ্রিয়তা পাচ্ছে। সাম্প্রতিক বছরগুলিতে, লোকেরা ক্রমবর্ধমানভাবে ক্লাসিক বাইক এবং ক্লাসিক ডিজাইনের দিকে আকৃষ্ট হয়েছে। বাংলাদেশের কিছু আইনি নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও স্পিডারের মতো কোম্পানিগুলি স্টক বাইক হিসাবে ক্যাফে রেসারগুলি বাজারে আনার চেষ্টা করছে, যা কম খরচে সাধারণ জনগণের ক্যাফে রেসার চালানোর স্বপ্ন পূরণ করছে।

The Speeder Countryman is a delightful addition to the world of cafe racers, combining style and performance in a sleek package. With a powerful ১63.7cc engine, this bike is set to make heads turn on the streets.

The heart of the Speeder Countryman is its Oil-Cooled, Balance Shaft engine that delivers a maximum power of 15.90 Bhp at 8000 RPM and a torque of 17.00 NM at 0 RPM. The single-cylinder powerhouse boasts a liquid-cooled system, ensuring optimal performance even in demanding conditions.

The bike’s transmission system is a joy for enthusiasts, with a 6-speed manual gearbox and a wet-multi plate clutch that promises smooth gear transitions.
The Speeder Countryman boasts a commendable mileage of approximately 40 km/l and a top speed of around 115 km/h. These numbers make it not just a stylish cafe racer but also a practical choice for daily commuting.

The chassis and suspension setup contribute to the bike’s stability and control. The front telescopic USD suspension and dual-spring rear suspension provide a comfortable and balanced ride, absorbing bumps on the road effortlessly.

Braking on the Speeder Countryman is handled by a combination of a single disc at the front and a drum brake at the rear.

The bike’s design is a blend of classic and modern elements, with a pipe handlebar, single-seat setup, and a digital speedometer complemented by an analogue odometer and digital RPM meter. The overall dimensions, including a ground clearance of 200mm and a weight of 130kg, make it easy to handle.

The Speeder Countryman is not just a cafe racer; it’s a statement of style and a promise of performance. With its retro charm and contemporary features, it caters to riders who seek a perfect balance between aesthetics and functionality.

Speeder Countryman Price in Bangladesh Speeder Countryman Price in Bangladesh

The official price of Speeder Countryman in Bangladesh is ৳254,000. However, you should check the final price of the bike with the dealer.

Speeder Countryman Video Review


29 Oct, 2023 - Speeder Countryman রিভিউ - এ থাকছে আপনাদের পছন্দের ১৬৩.৭ সিসি সেগমেন্টের জনপ্রিয় এই বাইকের ইঞ্জিন, ফিচার, এবং দাম সম্পর্কে বিস্তারিত আলোচনা।

Speeder Countryman রিভিউ -সম্পর্কে জিজ্ঞাসা

স্পিডার কান্ট্রিম্যান-এর মাইলেজ কত?

স্পিডার কান্ট্রিম্যান বাইকটি প্রতি লিটার ফুয়েলে প্রায় ৪০ কিমি মাইলেজ দিতে সক্ষম।

স্পিডার কান্ট্রিম্যান-এর বর্তমান মূল্য কত?

স্পিডার কান্ট্রিম্যান দাম বর্তমানে ২,৫৪,০০০ টাকা। বাইকটি সম্পর্কে বিস্তারিত জানতে হলে চেক করুন Speeder Countryman রিভিউ।

স্পিডার কান্ট্রিম্যান বাইকটির টপ স্পিড কত?

স্পিডার কান্ট্রিম্যান বাইক প্রতি ঘণ্টায় প্রায় ১১৫ কিমি টপ স্পিড দিতে সক্ষম।

স্পিডার কান্ট্রিম্যান-এর ফুয়েল ট্যাংকের ধারণ ক্ষমতা কত লিটার?

স্পিডার কান্ট্রিম্যান বাইকটির ফুয়েল ট্যাংকের ধারণ ক্ষমতা ১১ লিটার।

স্পিডার কান্ট্রিম্যান কী কী রঙে বাজারে পাওয়া যাচ্ছে?

স্পিডার কান্ট্রিম্যান বর্তমানে তিনটি আকর্ষণীয় কালারে বাজারে পাওয়া যাচ্ছে। কালারগুলি হলো সাদা, কালো এবং ধূসর।

Speeder Countryman Specifications

Model name Speeder Countryman
Type of bikeCafe Racer
Type of engineOil-Cooled, Balance Shaft
Engine power (cc) 163.7cc
Engine coolingLiquid Cooled
Max. Horse power15.9 Bhp @ 8000 RPM
Max torque17 NM @ 0 RPM
Start methodElectric
Number of gears6
Mileage 40 Kmpl (Approx)
Top speed115 Kmph (Approx)
Front suspensionTelescopic USD
Rear suspensionDual Spring
Front brake typeSingle Disc
Front brake diameterNo Info
Rear brake typeDrum Brake
Rear brake diameterNo Info
Braking systemDouble Disc
Front tire size4.0-17
Rear tire size4.5-17
Tire typeTubeless
Overall length2,060 mm
Overall height1,010 mm
Overall weight130 Kg
Wheelbase1340 mm
Overall width750 mm
Ground clearance200 mm
Fuel tank capacity11 Liters
Seat height780 mm
Head light12V 35/35W
IndicatorsHalogen
Tail lightHalogen
Speedometerdigital
RPM meterDigital
OdometerAnalog
Seat typeSingle-Seat
Engine kill switchyes
Body colorsNo Info
Distributor/dealerNo Info
Features,
Buy Speeder Countrymanbikroy
2013 for Sale

2013

4,000 km
MEMBER
Tk 45,000
9 hours ago
Rusi Xl 2022 for Sale

Rusi Xl 2022

8,000 km
verified MEMBER
verified
Tk 113,000
17 hours ago
. 2000 for Sale

. 2000

70,000 km
MEMBER
Tk 26,000
17 hours ago
. 2010 for Sale

. 2010

0 km
MEMBER
Tk 24,999
18 hours ago
Turbo 80cc 2011 for Sale

Turbo 80cc 2011

10,000 km
MEMBER
Tk 11,000
19 hours ago
Buy Other Bikesbikroy
Yamaha FZS V2 Full Fresh 2023 for Sale

Yamaha FZS V2 Full Fresh 2023

4,995 km
MEMBER
Tk 225,000
20 minutes ago
TVS Metro Plus Black Blue 2021 for Sale

TVS Metro Plus Black Blue 2021

15,213 km
verified MEMBER
Tk 85,000
2 hours ago
Mahindra Centuro good condition 2016 for Sale

Mahindra Centuro good condition 2016

23,565 km
verified MEMBER
verified
Tk 55,000
6 hours ago
TVS Stryker on test fill rede 2020 for Sale

TVS Stryker on test fill rede 2020

19,895 km
verified MEMBER
verified
Tk 72,999
6 hours ago
Bajaj Platina h gayer Fress all 2022 for Sale

Bajaj Platina h gayer Fress all 2022

14,256 km
verified MEMBER
verified
Tk 85,000
6 hours ago
+ Post an ad on Bikroy