Speeder Republic 100 রিভিউ – স্পিডার রিপাবলিক ১০০ দাম ও ফিচারসমূহ

25 Jun, 2023
Speeder Republic 100 রিভিউ – স্পিডার রিপাবলিক ১০০ দাম ও ফিচারসমূহ

বাইক সিটি রাইডের জন্য অন্যতম উপযোগী একটি বাহন এবং এটির কোনো বিকল্প নেই। কমিউটার সেগমেন্টে স্পিডার রিপাবলিক ১০০ বাইকটি রিজনেবল প্রাইসে বাজারে অন্যতম সেরা একটি বাইক। এই বাইকটির ইঞ্জিন, সাসপেনশন, বিল্ড কোয়ালিটি ভালো মানের। স্পিডার রিপাবলিক ১০০ রিভিউ-এর পরবর্তী সেকশন থেকে আমরা এই সম্পর্কে আরও বিস্তারিত জানবো।

স্পিডার রিপাবলিক ১০০ বাইকটির ইঞ্জিন পাওয়ার সিটির মধ্যে কমিউটিং এর জন্য যথেষ্ট ভালো। বাইকটিতে দেওয়া হয়েছে সিঙ্গেল সিলিন্ডার। বাইকটির ইঞ্জিন ৯৭.২ সিসির। এই বাইকটির মাইলেজ প্রায় ৪০ কিমি/লিটার। মূলত স্পিডার রিপাবলিক ১০০ রিভিউ সবার কাছে ভালো হওয়ার অন্যতম কারণ হচ্ছে এই বাইকটির ভালো পারফরম্যান্স।

স্পিডার রিপাবলিক ১০০ বাইকটিতে সামনে টেলিস্কোপিক সাসপেনশন এবং পেছনে ডুয়েল শক সাসপেনশন দেওয়া হয়েছে। বাংলাদেশে স্পিডার রিপাবলিক ১০০ দাম ৮৯,৫০০ টাকা।

দাম কম হওয়াতে বাইকটি সবার জন্যই বেশ ভালো একটি অপশন হতে পারে। স্পিডার রিপাবলিক ১০০ রিভিউ এর পাশাপাশি অন্যান্য মডেলের বাইক রিভিউ কিংবা বাইক সম্পর্কিত এ্যাডভাইস এবং নিউজ জানতে ভিজিট করুন Bikesguide.

এখন স্পিডার রিপাবলিক ১০০ রিভিউ এর পরবর্তী সেকশন থেকে আমরা এই স্পিডার রিপাবলিক ১০০ ফিচার সম্পর্কে আরও বিস্তারিত জানবো।

Speeder Republic 100 রিভিউ : বিস্তারিত বিবরণ

রিজনেবল প্রাইস এবং স্পিডার রিপাবলিক ১০০ রিভিউ ভালো হওয়াতে এই বাইকটি সবার কাছে বেশ জনপ্রিয়। তাছাড়া এটির ডিজাইন এবং লুক ভালো হওয়াতে তরুণদের কাছেও এটি অনেক পছন্দের একটি বাইক।

এখন স্পিডার রিপাবলিক ১০০ ফিচার সম্পর্কে বিস্তারিত জানবো। তথ্যগুলো বাইকটি কেনার ক্ষেত্রে সিদ্ধান্ত নিতে আপনাকে সাহায্য করবে। আশা করি, স্পিডার রিপাবলিক ১০০ ফিচার আপনার চাহিদা পূরণে সক্ষম হবে।

Speeder Republic 100 রিভিউ : বডি ডিজাইন

স্পিডার রিপাবলিক ১০০ বাইকটি কিছুটা স্লিম লুকের। বাইকটির ডাইমেনশন বেশ ভালো। এটির দৈর্ঘ্য ১,৯৪০ মিমি ও ১৫০ মিমি গ্রাউন্ড ক্লিয়ারেন্স। বাইকটির কার্ব ওয়েট ৮৭ কেজি।

বাইকটির হেডলাইট, টেইললাইট এবং ইন্ডিকেটরগুলো হ্যালোজেন বাল্বের। এছাড়াও বাইকটির হেডলাইট এর আলো যথেষ্ট ভালো এবং রাতে বাইকটি রাইড করতে কোনো সমস্যা হয় না। বাইকটির ফুয়েল ট্যাংক সাইজ ৫ লিটার।

স্পিডার রিপাবলিক ১০০ বাইকটিতে সিঙ্গেল সিট দেওয়া হয়েছে। তবে সিট বেশ প্রশস্ত হওয়াতে অনায়াসেই তিন জন বসতে পারে। বাইকটিতে পেছনে একটি সুন্দর গ্র্যাবরেইল রয়েছে।

তাছাড়া বাইকটিতে রেগুলার হ্যান্ডেল্বার ব্যবহার করা হয়েছে। এই বাইকটির অনেক ভালো ফিচার থাকাতে স্পিডার রিপাবলিক ১০০ রিভিউ বেশ ভালো।

Speeder Republic 100 রিভিউ : ইঞ্জিন

স্পিডার রিপাবলিক ১০০ বাইকটিতে দেওয়া হয়েছে সিঙ্গেল সিলিন্ডার, ৪-স্ট্রোক, এয়ার-কুল্ড এবং ৯৭.২ সিসির একটি ইঞ্জিন। এই বাইকটির ম্যাক্স পাওয়ার ৫.৫ বিএইচপি এবং ম্যাক্স টর্ক ৬.৫ নিউটন/মিটার @ ৬,০০০ আরপিএম। এই সেগমেন্টে এবং প্রাইসের মধ্যে ইঞ্জিনটি বেশ পাওয়ারফুল। তাছাড়া এই বাইকটিতে ব্যবহার করা হয়েছে ৫- স্পিড গিয়ার বক্স।

এই বাইকটিতে কিক এবং ইলেক্ট্রিক উভয় স্টার্টিং মেথড রয়েছে। এছাড়াও বাইকটিতে কার্বুরেটর ফুয়েল সাপ্লাই সিস্টেম ব্যবহার করা হয়েছে। এই বাইকটি ভালো মাইলেজ দিয়ে থাকে। বাইকটির মাইলেজ ৪০ কিমি/লিটার। এই মাইলেজ কমিউটিং এর জন্য বেশ ভালো।

Speeder Republic 100 রিভিউ : ব্রেক ও টায়ার

স্পিডার রিপাবলিক ১০০ বাইকটির সামনের এবং পেছনের চাকায় ড্রাম ব্রেক দেওয়া হয়েছে। বাইকটিতে ব্রেকিং সিস্টেম আরও উন্নত আশা করি।

বাইকটির সামনের চাকার সাইজ ২.৭৫ / ১৮ এবং পেছনের চাকা ৩.০০ / ১৭ সাইজের। এছাড়াও বাইকটিতে টিউব টায়ার এবং স্পোক হুইল ব্যবহার করা হয়েছে।

তাছাড়া স্পিডার রিপাবলিক ১০০ দাম অনুযায়ী ব্রেক আরো ভালো আশা করি। পাশাপাশি টায়ার সাইজ আরেকটু বড় হলে ভালো হতো। তবে পারফরম্যান্স ভালো হওয়াতে বাইক ইউজারদের কাছে স্পিডার রিপাবলিক ১০০ রিভিউ বেশ ভালো।

Speeder Republic 100 রিভিউ : সাসপেনশন

স্পিডার রিপাবলিক ১০০ বাইকটিতে সামনে টেলিস্কোপিক এবং পেছনে ডুয়েল শক সাসপেনশন দেওয়া হয়েছে। সাধারণত ১০০ সিসির বাইকে এধরণের সাসপেনশন বেশি দেখা যায়।

প্রতিটি টু-হুইলার বাইকের কিছু পজিটিভ এবং নেগেটিভ সাইড রয়েছে, এই বাইকটিও তার ব্যতিক্রম নয়। স্পিডার রিপাবলিক ১০০ রিভিউ-এর এ পর্যায়ে আমরা জানবো এই বাইকটির কিছু সুবিধা-অসুবিধা।

Speeder Republic 100 রিভিউ : Speeder Republic 100 – কাদের জন্য ভালো?

এই বাইকটি নতুন রাইডারদের জন্য একটি পারফেক্ট অপশন হতে পারে। তাছাড়া এই বাইকের মাইলেজ অনেক ভালো যা আমরা স্পিডার রিপাবলিক ১০০ রিভিউ থেকে জানতে পেরেছি। এজন্য রেগুলার কমিউটিং এর জন্যেও বাইকটি বেশ ভালো। যারা প্রতিনিয়ত অনেক বেশি মুভ করেন অথবা কাজের জন্য অনেক মুভ করেন তাদের জন্য এই বাইকটি বেশ ভালো একটি অপশন। তাছাড়া বাইকটি স্টাইলিশ হওয়াতে তরুণদের কাছেও এটি বেশ জনপ্রিয়।

Speeder Republic 100 Price in Bangladesh বাংলাদেশে Speeder Republic 100 এর দাম

বাংলাদেশে Speeder Republic 100 এর অফিসিয়াল দাম ৳89,500। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Speeder Republic 100 Pros সুবিধা

  • রিজনেবল প্রাইস
  • লুকিং বেশ ভালো
  • পাওয়ারফুল টর্ক
  • লাইট ওয়েট

Speeder Republic 100 Cons অসুবিধা

  • ফুয়েল ক্যাপাসিটি আরেকটু বেশি হলে ভালো হতো
  • ডিস্ক ব্রেক থাকলে ভালো হতো
  • টায়ার আরেকটু মোটা হলে ভালো হতো।

Speeder Republic 100 রিভিউ : বিশেষজ্ঞ অভিমত

6.5

Out of 10

স্পিডার রিপাবলিক ১০০ বাইকটি বাংলাদেশের বাজারে ১০০ সিসি সেগমেন্টের অন্যতম রিজনেবল একটি বাইক। সিটি এবং অফরোড রাইডিং-এ বাইকটির মাইলেজ ভালো এবং এর ফলে স্পিডার রিপাবলিক ১০০ রিভিউ বেশ ভালো। সর্বোপরি বলা যায়, স্পিডার রিপাবলিক ১০০ দাম অনুযায়ী বেশ ভালো একটি ডিল।

এক কথায় বাইকটি সম্পর্কে মতামত দিলে বলা যায়, স্পিডার রিপাবলিক ১০০ ফিচার-সমৃদ্ধ একটি বাইক। তাই যারা নতুন রাইডার এবং ভালো মাইলেজের জন্য বাইক চাচ্ছেন তাদের জন্য এটি একটি ভালো ডিল। তাছাড়া স্পিডার রিপাবলিক ১০০ দাম বাইক অনুযায়ী অনেক রিজনেবল।

The Speeder Republic is a dual-purpose motorcycle, also known as a semi-offroad bike, that is popular in Bangladesh. It serves as an ideal option for commuting due to its ability to handle rough patches of rural roads.

In Bangladesh, where regular bikes struggle on such terrains, the Speeder Republic stands out as an attractive choice. These bikes are imported to Bangladesh by Genisys Motor BD, who rebrand Chinese motorcycles under the Speeder name.

The Speeder Republic features a 97.2cc, air-cooled, four-stroke, single-cylinder engine. While the bike comes with dual drum brakes, which may not be appealing to some, it compensates with telescopic forks at the front and dual shocks at the rear.

These suspension features are satisfactory considering the bike’s price range. With a fuel capacity of approximately 5 liters, the bike is suited for urban commuting rather than long highway rides. It offers a power output of 5.5BHP and torque of 6.5Nm at 6000rpm.

Overall, the Speeder Republic proves to be a reliable and capable bike for its intended purpose. In addition to the Republic model, some of the popular Speeder motorcycles in Bangladesh include the Speeder NSX 165R and Speeder Countryman.

In summary, the Speeder Republic is a highly suitable motorcycle for Bangladeshi riders, particularly due to its capability on rough rural roads. Its performance, features.

Moreover, this bike is very affordable and this makes it an attractive option for those in need of a dual-purpose bike. Currently, its market price is 89,500 BDT.

Speeder Republic 100 Price in Bangladesh Speeder Republic 100 Price in Bangladesh

The official price of Speeder Republic 100 in Bangladesh is ৳89,500. However, you should check the final price of the bike with the dealer.

Speeder Republic 100 Video


25 Jun, 2023 - আপনি যদি কম বাজেটের মধ্যে একটি ডুয়েল পারপাস বাইক কিনতে চান তাহলে Speeder Republic 100 রিভিউ-টি আপনার জন্য। এই রিভিউ আপনাকে বাইকটি কেনার ক্ষেত্রে সিদ্ধান্ত গ্রহণে সাহায্য করবে।

Speeder Republic 100 রিভিউ : Speeder Republic 100 - সম্পর্কে জিজ্ঞাসা

স্পিডার রিপাবলিক ১০০ কেমন ধরনের বাইক?

স্পিডার রিপাবলিক ১০০ ফিচার-সমৃদ্ধ একটি ডুয়েল পারপাস বাইক।

স্পিডার রিপাবলিক ১০০ এর মাইলেজ কত?

স্পিডার রিপাবলিক ১০০ বাইকটি প্রায় ৪০ কিমি/লিটার মাইলেজ দিতে পারে।

স্পিডার রিপাবলিক ১০০ এর টপ স্পিড কত?

স্পিডার রিপাবলিক ১০০ এর টপ স্পিড ৮০ কিমি/ঘণ্টার উপরে।

স্পিডার রিপাবলিক ১০০ কী কী রঙে পাওয়া যাচ্ছে?

স্পিডার রিপাবলিক ১০০ বাইকটি শুধুমাত্র কালো কালার ভ্যারিয়েন্টে পাওয়া যাচ্ছে।

স্পিডার রিপাবলিক ১০০ এর দাম কত?

বাংলাদেশে বর্তমানে স্পিডার রিপাবলিক ১০০ দাম ৮৯,৫০০ টাকা।

Speeder Republic 100 Specifications

Model name Speeder Republic 100
Type of bikeDual Purpose
Type of engine4 Stroke Single Cylinder
Engine power (cc) 97.2cc
Engine coolingAir Cooled
Max. Horse power5.5 Bhp @ 0 RPM
Max torque6.5 NM @ 6000 RPM
Start methodKick & Electric
Number of gears5
Mileage 40 Kmpl (Approx)
Top speed80 Kmph (Approx)
Front suspensionTelescopic
Rear suspensionDual shock
Front brake typeDrum Brake
Front brake diameterNo Info
Rear brake typeDrum Brake
Rear brake diameterNo Info
Braking systemNo Info
Front tire size2.75-18
Rear tire size3.00-17
Tire typeTubetyre
Overall length1940 mm
Overall height1050 mm
Overall weight87 kg
Wheelbase1260 mm
Overall width780 mm
Ground clearance150 mm
Fuel tank capacity5 L
Seat heightNo Info
Head lightHalogen
IndicatorsHalogen
Tail lightHalogen
SpeedometerNo Info
RPM meterNo Info
OdometerNo Info
Seat typeSingle-Seat
Engine kill switchyes
Body colorsNo Info
Distributor/dealerNo Info
Features
Buy New and Used Motorbikesbikroy
Honda Livo 10 yrs Reg 2019 for Sale

Honda Livo 10 yrs Reg 2019

12,000 km
verified MEMBER
verified
Tk 90,000
3 minutes ago
Bajaj Pulsar 2014 model for Sale

Bajaj Pulsar 2014 model

100,000 km
MEMBER
Tk 48,000
9 minutes ago
Runner Bullet একদম ফ্রেশ 2022 for Sale

Runner Bullet একদম ফ্রেশ 2022

27,000 km
verified MEMBER
Tk 105,000
10 minutes ago
TVS Apache RTR একদম ফ্রেশ 2021 for Sale

TVS Apache RTR একদম ফ্রেশ 2021

22,000 km
verified MEMBER
Tk 75,000
10 minutes ago
Yamaha RX 100 1996 for Sale

Yamaha RX 100 1996

100,000 km
MEMBER
Tk 31,000
11 minutes ago
Buy Other Bikesbikroy
Honda Livo 10 yrs Reg 2019 for Sale

Honda Livo 10 yrs Reg 2019

12,000 km
verified MEMBER
verified
Tk 90,000
3 minutes ago
Bajaj Pulsar 2014 model for Sale

Bajaj Pulsar 2014 model

100,000 km
MEMBER
Tk 48,000
9 minutes ago
Runner Bullet একদম ফ্রেশ 2022 for Sale

Runner Bullet একদম ফ্রেশ 2022

27,000 km
verified MEMBER
Tk 105,000
10 minutes ago
TVS Apache RTR একদম ফ্রেশ 2021 for Sale

TVS Apache RTR একদম ফ্রেশ 2021

22,000 km
verified MEMBER
Tk 75,000
10 minutes ago
Yamaha RX 100 1996 for Sale

Yamaha RX 100 1996

100,000 km
MEMBER
Tk 31,000
11 minutes ago
+ Post an ad on Bikroy