Suzuki Intruder FI ABS ক্রুজার বাইক হিসেবে কেমন?

07 Mar, 2023
Suzuki Intruder FI ABS ক্রুজার বাইক হিসেবে কেমন?

একটি বাইকে একইসাথে আরাম, স্টাইল, এবং শক্তিশালী ইঞ্জিন চাইলে সুজুকির Suzuki Intruder FI ABS বাইকটি হতে পারে আপনার প্রথম পছন্দ। যারা ক্রুজার বাইক চালাতে পছন্দ করেন তাদের জন্য এই বোল্ড মাস্কুলার লুকের বাইকটি নিঃসন্দেহে আকর্ষণীয় হবে। সুজুকি তার জিএসএক্স সিরিজের বাইকগুলোর মতই শক্তিশালী ইঞ্জিন ব্যবহার করায় এতে দ্রুত গতি তুলতে পারবেন। ক্রুজার বাইকগুলো লং রাইডের জন্য তৈরি হয় বলে হাইওয়েতে যাত্রার সময় এর পারফর্মেন্স আপনাকে মুগ্ধ করে দেবে।

এর টুইন এক্সস্ট সিস্টেম, ম্যাট ফিনিশ কালার এবং বিশেষ করে ১৮০০ সিসির  Intruder এর মত হেডলাইট এর লুককে করেছে আরও চমৎকার। এতে সিঙ্গেল চ্যানেল এবিএস, সামনে পিছনে ডিস্ক ব্রেক, ফ্রন্ট সাসপেনশনে টেলিস্কোপিক এবং রিয়ার সাসপেনশনে মনোশক সুইং আর্ম টাইপ সাসপেনশন ব্যবহার করায় উঁচুনিচু কিংবা খানাখন্দে ভরা রাস্তায়ও স্মুথ রাইডিং এক্সপেরিএন্স পাবেন। 

ক্রুজার বাইকগুলো সাধারণত কর্নারিং এর জন্য তৈরি করা হয়না তারপরও এর পেছনের চাকায় ১৪০ সেকশনের র‍্যাডিয়াল টিউবলেস ব্যবহার করায় কর্নার ড্রাইভেও সচ্ছন্দ্য বোধ করবেন আশা করি। শহরের রাস্তায় যানজটের ভিতরে চলাচলে একটু অসুবিধা হতে পারে কারণ এর বডি ডিজাইন অন্যান্য বাইকগুলোর তুলনায় বাল্কি। এর সিটিং পজিশনও আরামদায়ক। এক্সক্লুসিভ লুকের শক্তিশালী ইঞ্জিনের এই বাইকটি সুজুকির অফিসিয়াল ওয়েবসাইট কিংবা bikroy.com এর ওয়েবসাইট থেকে নিতে পারবেন।

মূল বৈশিষ্ট্য

বাইকের নাম সুজুকি ইন্ট্রুডার এফআই এবিএস
বাইকের ধরন ক্রুইজার
ইঞ্জিন ক্ষমতা (সিসি): ১৫৪.৯
ব্রেকিং ডাবল ডিস্ক
এবিএস সিঙ্গেল চ্যানেল এবিএস
সর্বোচ্চ শক্তি (হর্স পাওয়ার) ১৪.৮ @ ৮০০০ (পিএস @ আরপিএম)
সর্বোচ্চ শক্তি (টর্ক) ১৪ এন এম @ ৬০০০ আরপিএম
স্টার্ট কিক ও ইলেকট্রিক
গিয়ারের সংখ্যা
সামনের টায়ারের সাইজ ১০০/৮০-আর ১৭
পিছনের টায়ারের আকার ১৪০/৬০আর- ১৭
জ্বালানী ট্যাঙ্কের ধারণ ক্ষমতা ১১ লিটার
মাইলেজ ৫৫ কিলোমিটার/লিটার (আনুমানিক)
টপ স্পিড ১১৫ কিলোমিটার/ঘন্টা (আনুমানিক)

Suzuki Intruder FI ABS-এর বর্তমান দাম

বাংলাদেশের মানুষের ক্রয়ক্ষমতার মধ্যেই এর মূল্য নির্ধারণ করেছে Suzuki মোটর বাইক কোম্পানি । Suzuki Intruder FI ABS বাইকটি একটি  আকর্ষণীয় ক্রুজার  বাইক । বাংলাদেশের  প্রায় প্রতিটি জেলাতেই সুজুকির অফিশিয়াল ডিস্ট্রিবিউটরদের কাছে পাওয়া যাবে Suzuki Intruder FI ABS তাছাড়া সরাসরি bikroy.com এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে তো পাওয়া যাবেই ।

    Suzuki Intruder FI ABS মোটরসাইকেলটির  সম্ভাব্য মূল্য নির্ধারণ করা হয়েছে  ৩,৪৯,৫০০  টাকা। মধ্যবিত্ত কিংবা উচ্চবিত্তের মানুষের জন্য এই বাইকটিতাদের ক্রয়ক্ষমতার মধ্যেই থাকছে। যারা ব্যক্তিত্ব নিয়ে চলতে পছন্দ করেন , ড্যাশিংএবং স্টাইলিশ তাদের জন্য এই বাইকটি সেরা। সুজুকির  অফিসিয়াল ওয়েবসাইট কিংবা bikroy.com  এর অফিসিয়াল ওয়েবসাইটে সহজেই  সংগ্রহ করতে পারেন এই বাইকটি ।

Suzuki Intruder FI ABS-এর বিস্তারিত বিবরণ

বডি ডিজাইন

সুজুকি সবসময় চেষ্টা করে আকর্ষণীয় ডিজাইন এর মোটর বাইক বাইকারদের উপহার দিতে। ১৫০ সিসি সেগমেন্টের এবং মাত্র ১৪৯ কেজি ওজনের এই বাইকটির ক্ষেত্রেও এর ব্যতিক্রম করা হয়নি । নিয়ন্ত্রণের কথা আসলে এই বাইকের মত কন্ট্রোল সিস্টেম খুব কমই পাওয়া যাবে ।  একই সাথে মাস্কুলার এবং বোল্ড লুকের একটি কম্বিনেশন দেয়ার চেষ্টা করা হয়েছে এই বাইকটিতে ।  এই বাইকটির দৈর্ঘ্য ২১৩০ মিলি মিটার , প্রস্থ ৮০৫ মিলি মিটার এবং উচ্চতা ১০৯৫ মিলিমিটার। এর ফ্রন্টে পাচ্ছেন আকর্ষণীয়   হেডলাইট যা রাতের বেলায় আপনার ভ্রমণকে রাখবে নিরাপদ। 

বাইকটির গ্রাউন্ড ক্লিয়ারেন্স দেওয়া হয়েছে ১৭০ মিমিঃ। দুই সিটের বাইকটির রাইডারের সিটিং পজিশন বেশ আরামদায়ক কিন্তু পিলিওনের সিটটি ততটা নয়। ১৪৮ কেজি ওজনের এই বাইকটিতে ফুয়েল ধারণক্ষমতা থাকছে ১১ লিটার।

বাইকটির সামনের হেডলাইটে থাকছে ১৮০০ সিসির Intruder থেকে অনুপ্রাণিত এল ই ডি লাইট  এবং সাথে অল টাইম অন এল ই ডি টেইল লাইট।   

ইঞ্জিন

Suzuki Intruder FI ABS বাইকটি একটি শক্তিশালী ১ সিলিন্ডারের ৪ স্ট্রোক এয়ার কুলড ১৫৯.৭ সিসির SOHC ২ ভাল্ভের   বাইক যার সর্বোচ্চ ক্ষমতা ১৪.৮ বিএইচপি  @৮০০০ আরপিএম পাওয়ার এবং ১৪ এনএম @৬০০০ আরপিএম পর্যন্ত টর্ক সমৃদ্ধ। শুধুমাত্র ইলেকট্রিক স্টারটার সুবিধাই থাকছে এই বাইকটিতে ।

ওয়েট মাল্টি- প্লেট ক্লাচ সিস্টেম এবং সিঙ্গেল চ্যানেল এবিএস থাকার কারণে এই বাইকের নিয়ন্ত্রণ করা সহজ এবং যথেষ্ট স্মুথ। গিয়ারবক্সে আছে ৫ গিয়ার । শহরের রাস্তায় চলাচলের ক্ষেত্রে এই বাইকের গড় মাইলেজ ৪০ কিলোমিটার প্রতি লিটারে অন্যদিকে হাইওয়েতে চলাচলের ক্ষেত্রে এর গড় মাইলেজ পাওয়া যাবে ৪৫ কিলোমিটার । মাইলেজের হিসাবে যদিও অন্যান্য গাড়ির তুলনায় একটু কম পাওয়া যাবে কিন্তু গতি কিংবা পারফর্মেন্সের কথা চিন্তা করলে মাইলেজ খুব একটা খারাপও নয় । এই বাইকটি বিশেষ করে ক্রুজার বাইক লাভারদের জন্য তৈরি । এতে ঘণ্টায় সর্বোচ্চ ১১৫ কিলোমিটার প্রতি ঘণ্টায় টপ স্পিড তোলা যাবে । 

বাইকটির ইঞ্জিন এয়ার কুলড হওয়ায় অতিরিক্ত গতিতে চললেও ইঞ্জিন গরম হয়ে যায় না। বেশি গতিতে চালালে অবশ্য ইঞ্জিনে সামান্য ভাইব্রেশন অনুভূত হতে পারে।

ব্রেক ও টায়ার

সুজুকি চালকদের নিরাপত্তার কথা অগ্রাধিকার ভিত্তিতে বিবেচনায় রাখে ।  ফ্রন্টে ২৬০ মিলিমিটার  এবং পেছনের চাকায় যুক্ত আছে ২২০ মিলিমিটার ডিস্ক ব্রেক ।  তাছাড়া,  Suzuki Intruder FI ABS-এর সামনের চাকায় থাকছে ১০০/৮০ ১৭ Tubeless টায়ার এবং পিছনে ১৪০/৬০ আর ১৭ Radial Tubeless টায়ার। পুরু টায়ার থাকার কারণে বাইকাররা বাঁক নিতে পারবেন স্বচ্ছন্দে । তীক্ষ্ণ বাঁকেও গতি অপরিবর্তিত রেখে সহজে চালাতে পারবেন এই বাইকটি ।

সাসপেনশন

বাইকটিতে Telescopic সাসপেনশন ব্যবহার করা হয়েছে ফ্রন্ট সাসপেনশনে এবং রিয়ার সাসপেনশনে আছে   Mono Shock Swing arm type সাসপেনশন। উঁচু নিচু কিংবা এবড়ো থেবড়ো রাস্তায় ২ সিটের এই বাইকটি নিয়ে নিশ্চিন্তে চলাফেরা করা যাবে । ঝাকিমুক্ত রাইডের জন্য এই বাইকটি সেরা । 

Suzuki Intruder FI ABS  কাদের জন্য ভালো? 

যারা একটি ক্রুজার  মাস্কুলার লুকের বাইক কিনতে চাইছেন তাদের কথা মাথায় রেখে Suzuki Intruder FI ABS  বাইকটি  তৈরি করা। অত্যাধুনিক ব্রেক সিস্টেম , সাসপেনশন, ইঞ্জিনের ক্ষমতা , দুর্দান্ত টর্ক এর এই বাইকটির বোল্ড লুক যেমন আকর্ষণীয় তেমনি পারফর্মেন্সের ব্যাপারেও বিন্দুমাত্র ছাড় দেয়া হয়নি এই বাইকে।

 দৈনন্দিন ব্যবহার এবং বিশেষত হাইওয়ে ড্রাইভের জন্য এই ধরণের পাওয়ারফুল ইঞ্জিন পাওয়া কষ্টকর ।  কাস্টমারদের পছন্দের শীর্ষে থাকা সুজুকি ব্র্যান্ড এর এই বাইকটির ইঞ্জিন এর সক্ষমতা  জন্য বিশেষ করে  তরুণ ক্রেতা এবং যারা এমন একটি বাইক চান যেটির দিকে মানুষ অপলক তাকিয়ে থাকবে তাদের  জন্য হতে পারে এক বিশেষ আকর্ষণ ।

Suzuki দীর্ঘদিন যাবত  বাইকারদের আস্থার অপর নাম। সুজুকি সবসময় চালকদের স্বাচ্ছন্দ্যের কথা মাথায় রেখে বাইক তৈরি করে থাকে। মধ্যবিত্ত কিংবা উচ্চবিত্ত কাস্টমারদের নাগালের মধ্যেই এর দাম নির্ধারণ করা হয়েছে। 

বডি ডিজাইন, মাস্কুলার ট্যাংক, ইঞ্জিন পারফর্মেন্স, ব্রেকিং সিস্টেম  এর কথা চিন্তা করলে এই বাইকটি সেরা।  ২ সিটের এই বাইকটি চালক এবং যাত্রীর আরামের কথা চিন্তা করে তৈরি হওয়ায় আরামদায়ক ভ্রমনের অভিজ্ঞতা পাবেন।  

 Suzuki Intruder FI ABS  সম্পর্কিত যাবতীয় প্রশ্নের উত্তর আমরা  আমাদের এই লেখায় আমরা দিতে চেষ্টা করেছি।

Suzuki Intruder FI ABS Price in Bangladesh বাংলাদেশে Suzuki Intruder FI ABS এর দাম

বাংলাদেশে Suzuki Intruder FI ABS এর অফিসিয়াল দাম ৳319,950। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Suzuki Intruder FI ABS Pros সুবিধা

  • শক্তিশালী ইঞ্জিন থাকার কারণে হাইওয়েতে দ্রুত স্পিড এক্সিলারেশন পাবেন
  • ইঞ্জিনের ভাইব্রেশন কম হয়। বেশি গতিতে চালালে সামান্য ভাইব্রেশন অনুভূত হতে পারে
  • ব্রেকিং সিস্টেম চমৎকার
  • বডি ডিজাইন দুর্দান্ত

Suzuki Intruder FI ABS Cons অসুবিধা

  • পিলিওনের জন্য সিটটি ততটা আরামদায়ক নয়
  • ফুটপেগ সামনের দিকে একটু উঁচু হওয়ায় রেগুলার রাইডাররা একটু বেকায়দায় পড়তে পারেন
  • দাম তুলনামূলক বেশি

What's new Suzuki Intruder FI ABS নতুন বৈশিষ্ট

  • ফুয়েল ট্যান্ক এর দুপাশে বড়সাইজের কিট ব্যবহার করা হয়েছে
  • সামনের চাকায় ১০০/৯০-১৭ এবং পেছনের চাকায় ব্যবহার করা হয়েছে ১৪০/৬০-১৭ সাইজ টায়ার। উভয় টায়ারই টিউবলেস
  • মিটারটি পরিপূর্ন ডিজাটাল মিটার
  • সামনের এবং পেছনের উভয় চাকাতে ডিস্কব্রেক ব্যবহার করা হয়েছে

এক্সপার্ট অপিনিয়ন

8.0

Out of 10

বাজারে  Suzuki Intruder FI ABS মডেলের ১৫০ সিসির  বাইকটি  দুইটি  রঙে মধ্যে পাওয়া যাবে । ব্ল্যাক এবং গ্রে এই দুটি রং এর মধ্যে পাওয়া যাবে এই বাইকটি ।  মাস্কুলার এবং স্পোর্টি  লুকের এই বাইকটি দিয়ে শহুরে রাস্তায় অনায়াসে লিটারে ৪০ কিলোমিটার এবং শহরের বাইরে ৪৫ কিলোমিটার মাইলেজ পেতে পারেন । মাইলেজ এবং পারফর্মেন্স নিয়ে দুশ্চিন্তা করার দিন শেষ ।

 যারা ক্রুজার বাইক পছন্দ করেন তাদের জন্য স্পেশালি এই বাইকটি রিকমেন্ডেড । ১১৫ কিলোমিটার পর্যন্ত স্পিড উঠানো যাবে চমৎকার এই বাইকটিতে । ডুয়াল ডিস্ক ব্রেক সিস্টেম এবং সিঙ্গেল চ্যানেল এবিএস থাকার কারণে বাইকটি চালাতে পারবেন স্বাচ্ছন্দ্যে । নিরাপত্তা এবং কম্ফোর্ট নিয়ে  শহরের ভিতরে কিংবা বাইরে লম্বা রাইডের জন্য বোল্ড এবং মাস্কুলার লুকের গাড়িটি নিয়ে অনায়াসে পাড়ি দিতে পারেন আপনার কাঙ্ক্ষিত গন্তব্যে ।

If you are a cruiser bike lover and searching for a comfortable, stylish and beginner friendly bike then Suzuki Intruder FI ABS is the perfect bike for you. It has a powerful engine of 155 cc.The engine is cylinder 4 stroke, SOHC and air cooled. Its comfortable seating position will give you the experience of an exciting ride. In this type of bike, the front suspension is hydraulic unit disc brakes which helps in stopping the bike easily.The Suzuki intruder is a very great bike with good mileage and has lots of features to enjoy the comfort while riding it. So if you want to buy this bike then you can go for it because it is worth investing your money into this bike.

This is one of the best motorcycles that you can get in the market. This cruiser bike has a fuel injected engine and dual channel ABS. It gives you the best performance possible. You will easily get a mileage of 40-45 kilometer per liter and get the top speed of 115 kilometer per hour. This bike is perfect for city ride or in the highway. The bike is also very comfortable to use on daily basis as it has a very low ground clearance. You will enjoy riding this bike especially in the highway.

This bike has a new shape of the headlight. It has a muscular look. The engine is powerful and the body of this bike is strong. The design is very attractive for a stylish person. I think it would be the best choice for a person who loves comfort as well because it has been designed in an ergonomic way. It comes with ABS which means that it is safe to drive around in all types of roads.

Suzuki Intruder FI ABS Price in Bangladesh Suzuki Intruder FI ABS Price in Bangladesh

The official price of Suzuki Intruder FI ABS in Bangladesh is ৳319,950. However, you should check the final price of the bike with the dealer.

Suzuki Intruder FI ABS Video Review


17 Jul, 2022 - Suzuki Intruder FI ABS ফুয়েল ইঞ্জেকটেড ১৫৫ সিসির ১৪.৮ বিএইচপি @৮০০০ আরপিএম ক্ষমতা এবং ১৪ এনএম@৬০০০ আরপিএম টর্ক সমৃদ্ধ ৪ স্ট্রোক, ১ সিলিন্ডারের SOHC এয়ার কুলড ইঞ্জিন। টেলিস্কোপিক ও মনোশক সাসপেনশন আছে।

Suzuki Intruder FI ABS-সম্পর্কে জিজ্ঞাসা

Suzuki Intruder FI ABS কেমন ধরণের বাইক?

দুর্দান্ত ক্ষমতা এবং টর্ক সমৃদ্ধ Suzuki Intruder FI ABS শহরে কিংবা শহরের বাইরে চলাফেরার জন্য একটি প্রিমিয়াম কোয়ালিটির বাইক। ক্রুজার লাভারদের জন্য এই বাইকটি সেরা । স্ট্যান্ডার্ড এই বাইকটির পারফর্মেন্সও চমৎকার ।

Suzuki Intruder FI ABS-এর বাংলাদেশে অফিশিয়াল ডিস্ট্রিবিউটর কে?

সুজুকি বাংলাদেশ Suzuki Intruder FI ABS এর অফিসিয়াল ডিস্ট্রিবিউটর ।

Suzuki Intruder FI ABS-এর টপ স্পিড কত?

Suzuki Intruder FI ABS মডেলের বাইকটিতে টপ স্পিড পাওয়া যাবে ঘণ্টায় প্রায় ১১৫ কিলোমিটার।

Suzuki Intruder FI ABS-এর মাইলেজ কত?

৪০ কিলোমিটার/লিটারে  শহরের রাস্তায় অনায়াসে এই বাইক নিয়ে যাওয়া যাবে । হাইওয়েতে সর্বোচ্চ ৪৫ কিলোমিটার/ লিটারে যেতে পারবেন ।

Suzuki Intruder FI ABSঅনলাইনে কীভাবে কিনবো?

অনলাইনে Suzuki Intruder FI ABS মোটরবাইকটি কিনতে হলে ভিজিট করুন বাংলাদেশের সবচেয়ে বড় মার্কেটপ্লেস – Bikroy.com!

Suzuki Intruder FI ABS Specifications

Model name Suzuki Intruder FI ABS
Type of bikeCruiser
Type of engine4-stroke, single cylinder, and air cooled, SOHC en
Engine power (cc) 155.0cc
Engine coolingAir Cooled
Max. Horse power13.4 Bhp @ 8000 RPM
Max torque13.8 NM @ 6000 RPM
Start methodElectric
Number of gears5
Mileage 40 Kmpl (Approx)
Top speed115 Kmph (Approx)
Front suspensionTelescopic fork
Rear suspensionSwing Arm, Mono Suspension
Front brake typeSingle Disc
Front brake diameterNo Info
Rear brake typeDisc Brake
Rear brake diameterNo Info
Braking systemSingle Channel ABS
Front tire size100/80 - 17
Rear tire size140/60R- 17
Tire typeTubeless
Overall length2130 mm
Overall height1095 mm
Overall weight148 Kg
Wheelbase1405 mm
Overall width805 mm
Ground clearance170 mm
Fuel tank capacity11 Liters
Seat heightNo Info
Head light12V 35/35W
IndicatorsHalogen
Tail lightLED
Speedometerdigital
RPM meterDigital
OdometerDigital
Seat typeSplit-Seat
Engine kill switchyes
Body colorsNo Info
Distributor/dealerRancon Motorbikes Limited
Features
Buy Suzuki Intruderbikroy
Suzuki Intruder ABS DD 2022 for Sale

Suzuki Intruder ABS DD 2022

12,100 km
MEMBER
Tk 250,000
5 days ago
Suzuki Intruder ABS ALMOST NEW BIKE 2018 for Sale

Suzuki Intruder ABS ALMOST NEW BIKE 2018

12,000 km
verified MEMBER
Tk 185,000
5 days ago
Buy Other Bikesbikroy
TVS Metro Plus Black Blue 2021 for Sale

TVS Metro Plus Black Blue 2021

15,213 km
verified MEMBER
Tk 85,000
1 hour ago
Mahindra Centuro good condition 2016 for Sale

Mahindra Centuro good condition 2016

23,565 km
verified MEMBER
verified
Tk 55,000
6 hours ago
TVS Stryker on test fill rede 2020 for Sale

TVS Stryker on test fill rede 2020

19,895 km
verified MEMBER
verified
Tk 72,999
6 hours ago
Bajaj Platina h gayer Fress all 2022 for Sale

Bajaj Platina h gayer Fress all 2022

14,256 km
verified MEMBER
verified
Tk 85,000
6 hours ago
Bajaj Platina only Kik on test fil 2016 for Sale

Bajaj Platina only Kik on test fil 2016

25,689 km
verified MEMBER
verified
Tk 49,000
6 hours ago
+ Post an ad on Bikroy