Suzuki Gixxer Dual Tone রিভিউ, দাম এবং ফিচার

04 Feb, 2024
Suzuki Gixxer Dual Tone রিভিউ, দাম এবং ফিচার

Suzuki Gixxer Dual Tone হলো সুজুকি ব্র্যান্ডের একটি টপ ক্লাস নেকেড-স্পোর্টস টাইপ মোটরসাইকেল। সুজুকি বিশ্বের অন্যতম সেরা এবং নির্ভরযোগ্য মোটরসাইকেল প্রস্তুতকারক কোম্পানি হিসেবে সুপরিচিত। এই ব্র্যান্ডের বিপুল জনপ্রিয়তার প্রধান কারণ হল রিজনেবল দামে হাই-পারফর্মিং বাইক। এই ব্র্যান্ডের কমিউটার, স্পোর্টস, ট্যুরিং, এবং স্কুটারের বিশাল লাইনআপ রয়েছে। এই ব্লগে Suzuki Gixxer Dual Tone রিভিউ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে। এটি দেশের অন্যতম সেরা স্ট্রিট ফাইটার বাইক হিসাবেও পরিচিত। বর্তমানে বাইকটির উৎপাদন বন্ধ রয়েছে।

সুজুকি জিক্সার ডুয়েল টোন একটি এগ্রেসিভ স্পোর্টি ডিজাইনের স্পিডি বাইক। এটিতে বেশ পাওয়ারফুল ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এটি দুর্দান্ত ডিজাইন, এক্সসাইটিং স্পিড, এবং লং লাস্টিং পারফরম্যান্সের সমন্বয়ে অনন্য একটি বাইক। বর্তমানে রিজনেবল দামে এরকম এলিগেন্ট ডিজাইনের শক্তিশালী নেকেড স্পোর্টস বাইক পাওয়া সত্যিই বেশ কঠিন। এখানে আপনি সুজুকি জিক্সার ডুয়েল টোন রিভিউ, ফিচার, স্পেক, দাম, ভালো-মন্দ দিক সহ আরো বেশ কিছু বিষয়ে ধারণা পাবেন।

Suzuki Gixxer Dual Tone রিভিউ

বাইকটিতে ১৫০ সিসির শক্তিশালী ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। সুজুকি ব্র্যান্ডের সব বাইক দুর্দান্ত ইঞ্জিন পারফরম্যান্সের জন্য বিখ্যাত। ইঞ্জিনটি এয়ার কুল্ড সিঙ্গেল ওভারহেড ক্যাম্সফ্ট ধরণের। এটির অ্যাক্সিলারেশন খুবই স্মুথ। সুজুকি জিক্সার ডুয়েল টোন রিভিউ অনুযায়ী বাইকটি থেকে আপনি প্রায় ৪০ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১২৫ কিমি/আওয়ার টপ স্পিড পেতে পারেন। সুজুকি জিক্সার ডুয়েল টোন দাম সাপেক্ষে স্পিড এবং মাইলেজ কম্বিনেশন বেশ ভালো।

বাইকটিতে উন্নত মানের ব্রেকিং এবং সাসপেনশন সিস্টেম ব্যবহার করা হয়েছে। হুইল এবং টায়ার স্ট্যান্ডার্ড মানের। এটির ফুয়েল ট্যাংকটি বেশ বড়। Suzuki Gixxer Dual Tone রিভিউ অনুযায়ী এটির কন্ট্রোলিং এবং সিটিং পজিশন খুবই কম্ফোর্টেবল। বাইকটিতে আপডেটেড ফিচার ইনস্টল করা হয়েছে। সকল লাইটিং সিস্টেম বেশ কার্যকর। স্ট্যার্ট করার জন্য এই বাইকে কিক এবং ইলেক্ট্রিক দুই সিস্টেমই ব্যবহার করা হয়েছে। এখানে সুজুকি জিক্সার ডুয়েল টোন ফিচার নিয়েও বিস্তারিত আলোকপাত করা হয়েছে।

ফিচার এবং ডিজাইন

বাইকটির সবচেয়ে আকর্ষণীয় দিক হলো এটির গর্জিয়াস নেকেড স্পোর্টস ডিজাইন। এটির গ্লসি কালার কম্বিনেশন যেকারো নজর কাড়বে। এটির বডি স্ট্রাকচার পারফেক্ট। বাইকটির স্টাইলিশ লুক, এলিগেন্ট ডিজাইন, রোমাঞ্চকর রাইডিং এবং লং-লাস্টিং পারফরম্যান্সের কারণে খুব অল্প সময়ের মধ্যেই জনপ্রিয় হয়ে উঠেছে। সুজুকি জিক্সার ডুয়েল টোন রিভিউ অনুযায়ী এটির মাস্কুলার শেপের ফুয়েল ট্যাংক এবং এর সাথে জিক্সার লোগো ডিজাইনটি একটি এলিগেন্ট ভাইব এনে দিয়েছে।

বাইকটির সিটিং পজিশন সিঙ্গেল সিট টাইপ এবং পিলিয়ন সিটিং পজিশনটি বেশ উঁচু। এটির পাইপ হ্যান্ডেলবার, প্যাসেঞ্জার গ্র্যাব-রেল, এক্সহস্ট সেটআপ, এবং মার্ডগার্ড ডিজাইন অসাধারণ। Suzuki Gixxer Dual Tone রিভিউ অনুযায়ী এটির হেডলাইট ডিজাইন, লুকিং গ্লাস, এবং কনসোল প্যানেল সেটআপ আপনাকে মুগ্ধ করবে। ওভারল সুজুকি জিক্সার ডুয়েল টোন ফিচার এবং ডিজাইন সন্তোষজনক।

ইঞ্জিন পারফরম্যান্স

সুজুকি জিক্সার ডুয়েল টোন রিভিউ অনুযায়ী সুজুকি ব্র্যান্ডের সব বাইকের ইঞ্জিন কোয়ালিটি তুলনামূলকভাবে ভাল। বাইকটিতে ১৫৪.৯ সিসি ডিসপ্লেসমেন্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এই ইঞ্জিন ৪-স্ট্রোক, সিঙ্গেল-সিলিন্ডার, এবং এয়ার-কুল্ড ফিচার বিশিষ্ট। এই ইঞ্জিন ৮০০০ আরপিএমে ১৪.৬ বিএইচপি সর্বোচ্চ পাওয়ার এবং ৬০০০ আরপিএমে ১৪ এনএম টর্ক উৎপন্ন করতে পারে। এছাড়াও ইঞ্জিনটিতে ২-ভাল্ভ সিঙ্গেল ওভারহেড ক্যাম্সফ্ট টেকনোলজি সংযুক্ত করা হয়েছে। সুজুকি জিক্সার ডুয়েল টোন দাম সাপেক্ষে ইঞ্জিন ফিচার খুবই ভালো।

এটিতে ম্যানুয়াল ট্রান্সমিশনের সাথে ৫-স্পিড গিয়ারবক্স এবং মাল্টি-প্লেট ওয়েট ক্লাচ সিস্টেম ব্যবহার করা হয়েছে। বাইকটির ফুয়েল সাপ্লাই সিস্টেমে কার্বুরেটর ব্যবহার করা হয়েছে। ইঞ্জিনের বোর এবং স্ট্রোক যথাক্রমে ৫৬ মিমি এবং ৬২.৯ মিমি। বাইকটির ইমিশন যথেষ্ট পরিবেশ বান্ধব। সুজুকি জিক্সার ডুয়েল টোন রিভিউ অনুযায়ী বাইকাররা এই বাইকের ইঞ্জিন পারফরম্যান্সে খুবই সন্তুষ্ট।

বডি ডাইমেনশন

Suzuki Gixxer Dual Tone রিভিউ অনুযায়ী বাইকটির বডি স্ট্রাকচার টেকসই এবং মজবুত। বাইকটির দৈর্ঘ্য ২৫০ মিমি, প্রস্থ ৭৮৫ মিমি এবং উচ্চতা ১০৮৫ মিমি। এটির গ্রাউন্ড ক্লিয়ারেন্স কিছুটা কম, ১৬০ মিমি, তাই বেশি উঁচু স্পিড ব্রেকার অতিক্রম করতে সমস্যা হতে পারে। বাইকটির ফুয়েল ট্যাংক ক্যাপাসিটি ১২ লিটার, তাই দীর্ঘ ভ্রমণে আপনি নিশ্চিন্ত থাকতে পারেন। এটির টোটাল ওজন ১৩৯ কেজি। বডি স্ট্রাকচারের সাথে ওজনের পারফেক্ট কম্বিনেশনে বাইকটি যথেষ্ট ব্যালান্সড। বাইকটির হুইলবেস বেশ বড় ১৩৩০ মিমি, তাই টপ স্পিডে ভারসাম্য বজায় রাখতে এবং কর্ণারিং-এ কোনো সমস্যা হয় না। ওভারঅল সুজুকি জিক্সার ডুয়েল টোন ফিচার অনুযায়ী বডি ডাইমেনশন মেজারমেন্ট বেশ ভালো।

ব্রেক এবং সাসপেনশন সিস্টেম

সুজুকি জিক্সার ডুয়েল টোন রিভিউ অনুযায়ী বাইকাররা এই বাইকের ব্রেকিং এবং সাসপেনশন সিস্টেমে খুবই সন্তুষ্ট। বাইকটির সামনের দিকে টেলিস্কোপিক এবং পিছনের দিকে সুইংআর্ম মনো-শক সাসপেনশন ব্যবহার করা হয়েছে। মনো-শক সাসপেনশনের কারণে বাইকটি টপ স্পিডও স্ট্যাবল থাকে।

বাইকটিতে সিঙ্গেল ডিস্ক ব্রেকিং সিস্টেম ব্যবহার করা হয়েছে। সামনের চাকায় ডিস্ক ব্রেক এবং পিছনের চাকায় ড্রাম ব্রেক ব্যবহার করা হয়েছে। এই ব্রেকিং সিস্টেম সিটি রোডের জন্য খুবই ভালো, হাইওয়ে রোডেও মোটামুটি ভালো পারফরম্যান্স পাবেন। সুজুকি জিক্সার ডুয়েল টোন দাম সাপেক্ষে ব্রেকিং এবং সাসপেনশন সিস্টেম বেশ স্ট্যান্ডার্ড।

টায়ার এবং হুইল

Suzuki Gixxer Dual Tone রিভিউ অনুযায়ী বাইকাররা এই বাইকের হুইল এবং টায়ারের মান নিয়ে খুবই সন্তুষ্ট। এটিতে অ্যালয় টাইপ হুইল এবং টিউবলেস টাইপ টায়ার ব্যবহার করা হয়েছে। সামনের চাকায় ১০০/৮০-আর১৭ সেকশন টায়ার এবং পিছনের চাকায় ১৪০/৬০-আর১৭ সেকশন টায়ার ব্যবহার করা হয়েছে। উভয় হুইলের রিম সাইজ ১৭” ইঞ্চি। এই টায়ার তেমন স্কিড করে না এবং সিটি-হাইওয়ে উভয় রাস্তায় চলাচলের উপযোগী। সুজুকি জিক্সার ডুয়েল টোন দাম সাপেক্ষে হুইল এবং টায়ারের মান বেশ ভালো।

মাইলেজ এবং স্পিড

সুজুকি জিক্সার ডুয়েল টোন রিভিউ অনুযায়ী মাইলেজ এবং স্পিড এই বাইকের অন্যতম প্রধান আকর্ষণ। নেকেড-স্পোর্টস টাইপ বাইকের মাইলেজ খুব বেশি না হলেও, এই বাইকটি থেকে সন্তোষজনক মাইলেজ পাবেন। বাইকটির এভারেজ মাইলেজ প্রায় ৪০ কিমি/লিটার এবং টপ স্পিড প্রায় ১২৫ কিমি/আওয়ার। সুজুকি জিক্সার ডুয়েল টোন দাম সাপেক্ষে এই মাইলেজ এবং স্পিড কম্বিনেশন যে কোন রাইডারকে সন্তুষ্ট করার জন্য যথেষ্ট।

কনসোল প্যানেল এবং ইলেক্ট্রিক্যাল ফিচার

বাইকটির কনসোল প্যানেলটি সম্পূর্ণ ডিজিটাল এবং এখানে প্রয়োজনীয় সকল ফিচার দেখতে পাবেন। স্পিডোমিটার, ওডোমিটার, আরপিএম মিটার সহ প্রয়োজনীয় বেশ কিছু ইনডিকেটর ফিচার রয়েছে। Suzuki Gixxer Dual Tone রিভিউ অনুযায়ী বাইকাররা এই বাইকের ইন্সট্রুমেন্ট প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার নিয়ে বেশ সন্তুষ্ট।

নেকেড স্পোর্টস বাইকের উপযোগী ইলেকট্রিক্যাল ফিচার বাইকটিতে ব্যবহার করা হয়েছে। বাইকটিতে ১২ ভোল্ট ৩ অ্যাম্পিয়ারের শক্তিশালী এমএফ টাইপ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। এটির হেড লাইট, টেইল লাইট এবং ইনডিকেটরগুলো হ্যালোজেন টাইপ হলেও খুবই স্টাইলিশ লুকিং। সুজুকি জিক্সার ডুয়েল টোন ফিচার অনুযায়ী কনসোল প্যানেল এবং ইলেক্ট্রিক্যাল ফিচার যথেষ্ট ভালো মানের।

Suzuki Gixxer Dual Tone Price in Bangladesh বাংলাদেশে Suzuki Gixxer Dual Tone এর দাম

বাংলাদেশে Suzuki Gixxer Dual Tone এর অফিসিয়াল দাম ৳199,950। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Suzuki Gixxer 2023 এর দাম BDT 235,317.

Suzuki Gixxer Dual Tone Pros সুবিধা

  • এলিগেন্ট ডিজাইন
  • ইঞ্জিন কিল সুইচ আছে
  • দুর্দান্ত স্পিড এবং অ্যাক্সিলারেশন
  • সিঙ্গেল ওভারহেড ক্যাম্সফ্ট টেকনোলজি
  • ইলেকট্রিক এবং কিক দুই ভাবেই স্টার্ট করা যায়

Suzuki Gixxer Dual Tone Cons অসুবিধা

  • পিছনের ড্রাম ব্রেক
  • হ্যালোজেন লাইটিং সেটআপ
  • মাইলেজ আরেকটু বেশি হলে ভালো হতো

এক্সপার্ট অপিনিয়ন

8

Out of 10

Suzuki Gixxer Dual Tone একটি দুর্দান্ত কোয়ালিটির নেকেড-স্পোর্টস টাইপ বাইক। সুজুকি জিক্সার ডুয়েল টোন দাম বিবেচনায় বাইকটির ডিজাইন, বডি স্ট্রাকচার, এবং ইঞ্জিন পারফরম্যান্স অসাধারণ। বাইকটির ডিউরেবিলিটি বেশ ভালো, সিটি রোডে রেগুলার ব্যবহারের জন্য এটি দুর্দান্ত। 

বাইক সম্পর্কিত যেকোনো তথ্য জানার জন্য ভিজিট করুন বাইকস গাইড। এখানে আপনি বিভিন্ন বাইকের রিভিউ, স্পেসিফিকেশন, এবং আরো বিভিন্ন তথ্য পাবেন। নতুন বা ব্যবহৃত যেকোনো সুজুকি জিক্সার ডুয়েল টোন মোটরসাইকেলের দাম জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy-এ।

Suzuki Gixxer Dual Tone is a top-class naked-sports type motorcycle of the Suzuki brand. It is a unique bike with great design, exciting speed, and long-lasting performance. Nowadays, it is really difficult to find a powerful naked sports bike with such an elegant design at a reasonable price. It is also known as one of the best street fighter bikes in the country. Currently, the production of this bike is discontinued.

This bike uses a powerful engine of 150 cc. This engine is an air-cooled single overhead camshaft type. Its acceleration is very smooth. You can get an average mileage of around 40 km/liter and a top speed of around 125 km/hour from this bike. This bike uses advanced braking and suspension system. Wheels and tires are standard. Its fuel tank is quite large. Its control and seating position is very comfortable. Updated features are installed on this bike. All lighting systems are quite effective. Both kick and electric systems are used on this bike for starting.

The most attractive aspect of this bike is its gorgeous naked sports design. Its glossy color combination will catch anyone’s eye. Its body structure is perfect. This bike has become popular, due to its stylish looks, elegant design, thrilling riding, and long-lasting performance. Its muscular shape fuel tank and accompanying Gixxer logo design give it an elegant vibe.

The seating position of this bike is single-seat type and the pillion seating position is quite high. Its piped handlebar, passenger grab-rail, exhaust setup, and mudguard design are outstanding. Its headlight design, looking glass, and console panel setup will impress you. If you want a bike with good mileage, thrilling speed, and aggressive design at a reasonable price, this is a good option for you.

Suzuki Gixxer Dual Tone Price in Bangladesh Suzuki Gixxer Dual Tone Price in Bangladesh

The official price of Suzuki Gixxer Dual Tone in Bangladesh is ৳199,950. However, you should check the final price of the bike with the dealer.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Suzuki Gixxer 2023 is BDT 235,317.

Suzuki Gixxer Dual Tone Video Review


04 Feb, 2024 - Suzuki Gixxer Dual Tone হলো সুজুকি ব্র্যান্ডের টপ ক্লাস নেকেড-স্পোর্টস টাইপ বাইক। এটি দুর্দান্ত ডিজাইন, এক্সসাইটিং স্পিড, এবং লং লাস্টিং পারফরম্যান্সের সমন্বয়ে অনন্য একটি বাইক।

Suzuki Gixxer Dual Tone সম্পর্কে কিছু জিজ্ঞাসা

Suzuki Gixxer Dual Tone কি ধরণের বাইক?

এটি একটি টপ ক্লাস নেকেড-স্পোর্টস টাইপ বাইক।

বর্তমানে সুজুকি জিক্সার ডুয়েল টোন দাম কত?

বর্তমানে সুজুকি জিক্সার ডুয়েল টোন দাম ১,৯৯,৯৫০/= টাকা।

বাইকটিতে কি ধরণের ইঞ্জিন ব্যবহার করা হয়েছে?

৪-স্ট্রোক, সিঙ্গেল-সিলিন্ডার, এয়ার-কুল্ড ফিচার, ২-ভাল্ভ, এসওএইচসি টাইপ ইঞ্জিন।

এটির এভারেজ মাইলেজ এবং স্পিড কত ?

মাইলেজ প্রায় ৪০ কিমি/লিটার এবং টপ স্পিড প্রায় ১২৫ কিমি/আওয়ার।

বাইকটির জ্বালানি ধারণ ক্ষমতা কত?

১২ লিটার।

Suzuki Gixxer Dual Tone Specifications

Model name Suzuki Gixxer Dual Tone
Type of bikeNaked Sports
Type of engine4-stroke, 1-cylinder, air-cooled, SOHC, 2 Valve
Engine power (cc) 154.9cc
Engine coolingAir Cooled
Max. Horse power14.6 Bhp @ 8000 RPM
Max torque14 NM @ 6000 RPM
Start methodKick & Electric
Number of gears5
Mileage 40 Kmpl (Approx)
Top speed125 Kmph (Approx)
Front suspensionTelescopic
Rear suspensionSwing Arm, Mono Suspension
Front brake typeSingle Disc
Front brake diameterNo Info
Rear brake typeDrum Brake
Rear brake diameterNo Info
Braking systemSingle Disc
Front tire size100/80-R17
Rear tire size140/60-R17
Tire typeTubeless
Overall length2050 mm
Overall height1085 mm
Overall weight139 Kg
Wheelbase1330 mm
Overall width785 mm
Ground clearance160 mm
Fuel tank capacity12 Liters
Seat heightNo Info
Head lightHalogen
IndicatorsHalogen
Tail lightHalogen
Speedometerdigital
RPM meterDigital
OdometerDigital
Seat typeSingle-Seat
Engine kill switchyes
Body colorsNo Info
Distributor/dealerNo Info
Features,
Buy Suzuki Gixxer Dual Tonebikroy
Suzuki Gixxer Monotone SD Black 2023 for Sale

Suzuki Gixxer Monotone SD Black 2023

7,100 km
verified MEMBER
verified
Tk 180,000
4 hours ago
Suzuki Gixxer DD 2019 for Sale

Suzuki Gixxer DD 2019

21,000 km
verified MEMBER
verified
Tk 155,000
5 hours ago
Suzuki Gixxer Monotone SD Blue 2022 for Sale

Suzuki Gixxer Monotone SD Blue 2022

25,000 km
verified MEMBER
verified
Tk 165,000
5 hours ago
Suzuki Gixxer SF DD 150cc 2020 for Sale

Suzuki Gixxer SF DD 150cc 2020

7,564 km
verified MEMBER
Tk 179,000
5 hours ago
Suzuki Gixxer SF FI DD ABS 155cc 2021 for Sale

Suzuki Gixxer SF FI DD ABS 155cc 2021

3,814 km
verified MEMBER
Tk 263,000
5 hours ago
Buy Other Bikesbikroy
TVS Metro 2019 for Sale

TVS Metro 2019

90,000 km
MEMBER
Tk 67,000
4 seconds ago
TVS Apache RTR 4v DD Smart Card 2019 for Sale

TVS Apache RTR 4v DD Smart Card 2019

24,512 km
verified MEMBER
verified
Tk 130,000
1 minute ago
Dayang Runner DY100 . 2015 for Sale

Dayang Runner DY100 . 2015

50,000 km
MEMBER
Tk 20,000
6 minutes ago
Bajaj Discover 125 , 2018 for Sale

Bajaj Discover 125 , 2018

21,340 km
MEMBER
Tk 68,000
9 minutes ago
H Power Zaara 110 . 2014 for Sale

H Power Zaara 110 . 2014

52,358 km
MEMBER
Tk 27,000
13 minutes ago
+ Post an ad on Bikroy