Regal Raptor Stellar রিভিউ, দাম, ফিচার ও অন্যান্য

14 Jan, 2024
Regal Raptor Stellar রিভিউ, দাম, ফিচার ও অন্যান্য

রিগাল র‍্যাপটর কোম্পানী মূলত বাংলাদেশের বাইকারদের কাছে জনপ্রিয় হয়ে উঠেছে তাদের ক্রুজার বাইকগুলোর কারণে। বাংলাদেশে কিছুদিন আগেও ক্রুজার বাইকগুলোকে বিলাসী পণ্য হিসেবে দেখা হলেও এখন অনেকেই রেগুলার কম্যুটের জন্য এই বাইকগুলো ক্রয় করা শুরু করেছেন। ফলে ক্রুজার বাইকের বিক্রয় বাংলাদেশের মার্কেটে প্রতি বছরই বেড়ে চলেছে। এরই মাঝে রিগাল র‍্যাপটরের মতো কিছু কোম্পানী তাদের স্টাইলিশ ক্রুজার বাইকগুলো বাংলাদেশের মার্কেটে নিয়ে আসে এবং ফলস্বরুপ এগুলো এখন বেশ জনপ্রিয়। রিগাল র‍্যাপটর কোম্পানীর সবচেয়ে জনপ্রিয় বাইকগুলোর মাঝে Regal Raptor Daytona, Regal Raptor Spyder ও Regal Raptor Stellar অন্যতম। তাই আজকের লেখায় আমরা Regal Raptor Stellar রিভিউ দেখবো এবং এই বাইকের ভালো-খারাপ দিকগুলো সম্পর্কে জানার চেষ্টা করবো। 

Regal Raptor Stellar ডিজাইন

Regal Raptor Stellar বাইকে থাকছে সিঙ্গেল সিট, এক্সটেন্ডেড হ্যান্ডেলবার ও বড় হুইলবেস। এই কারণে বাইকটিকে প্রথম দেখায় কাস্টম মেইড মনে হলেও এটিই বাংলাদেশের একমাত্র ফ্যাক্টরি-রেডি ক্রুজার বাইকগুলোর একটি। তাই বেশিরভাগ ক্রুজার বাইক রাইড করার জন্য অনিরাপদ হলেও Regal Raptor Stellar বেশ নিরাপদ। বাইকের সামনে শক্তিশালী হেডলাইট ও পেছনে বেশ ব্রাইট টেইল লাইট ব্যবহার করার কারণে রাতে চালানোর সময় কোনো সমস্যা হবে না। 

ক্রুজার বাইক যারা রাইড করেন তারা বাইকের ইন্সট্রুমেন্ট ক্লাস্টারের ফাংশনগুলো নিয়ে বেশি মাথা ঘামান না। তাই সব ক্রুজার বাইকের মতোই Regal Raptor Stellar – এর ইন্সট্রুমেন্ট ক্লাস্টার বেশ মিনিমালিস্টিক রাখা হয়েছে। বর্তমানে বাংলাদেশে Regal Raptor Stellar শুধু একটি কালারের ভ্যারিয়েন্ট পাওয়া যাচ্ছে। 

Regal Raptor Stellar বাইকের গ্রাউন্ড ক্লিয়ারেন্স ও সিটের উচ্চতা বেশ কম রাখা হয়েছে। তাই স্পিডব্রেকার পার হওয়ার সময় কিছুটা সমস্যা হতে পারে। এছাড়া বাইকের দৈর্ঘ্য, প্রস্থ, উচ্চতা ও ওজন হচ্ছে যথাক্রমে ২৩৩৫ মিমি, ৯৬৫ মিমি, ১১০০ মিমি এবং ১৭০ কেজি। বাইকের হুইলবেস হচ্ছে ১৬৬০ মিমি। 

ইঞ্জিন ও ট্রান্সমিশন

Regal Raptor Stellar বাইকের ১৫০ সিসির সিঙ্গেল সিলিন্ডার, ৪-স্ট্রোক ওয়াটার কুলিং প্রযুক্তি সম্পন্ন ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এই ইঞ্জিন সর্বোচ্চ ১৮ বিএইচপি পাওয়ার জেনারেট করতে পারবে এবং আপনাকে গড়ে ৩০ থেকে ৩৫ কিলোমিটার প্রতি লিটারের মাইলেজ দিতে পারবে। লম্বা সময় বিরতিহীন রাইডের জন্য সাথে থাকছে ১৪ লিটারের ফুয়েল ট্যাংক। 

Regal Raptor Stellar বাইকে ওয়েট মাল্টি-প্লেট ক্লাচ ব্যবহার করা হয়েছে এবং সাথে থাকছে ৫-স্পিড গিয়ারবক্স। Regal Raptor Stellar বাইকের সর্বোচ্চ গতি হবে ঘন্টায় প্রায় ১২০ কিলোমিটার। 

ব্রেকিং ও সাসপেনশন

Regal Raptor Stellar বাইকে ত্রিপল-ডিস্ক ব্রেক সেটআপ ব্যবহার করা হয়েছে। বাইকের সামনে থাকছে ডুয়াল ডিস্ক ব্রেক এবং পেছনে থাকছে সিঙ্গেল ডিস্ক ব্রেক। সব মিলিয়ে ব্রেকিং সিস্টেম বাংলাদেশের হাইওয়ের জন্য যথেষ্ট। তবে কোনো ধরণের এবিএস টেকনোলজি ব্যবহার করা হলে আরো ভালো হতো। 

Regal Raptor Stellar বাইকের সামনের সাসপেনশন হিসেবে টেলিস্কোপিক ফর্ক ব্যবহার করা হয়েছে এবং পেছনে দেয়া হয়েছে হার্ড-টেইল স্প্রিং। তাই এই বাইক মহাসড়ক ছাড়া আর কোথাও ব্যবহার না করাই ভালো সিদ্ধান্ত হবে। কারণ, শহরের উচু-নিচু রাস্তার জন্য এই সাসপেনশন সেটআপ যথেষ্ট নয়। 

টায়ার ও হুইল

Regal Raptor Stellar বাইকে অ্যালয় হুইল ব্যবহার করা হয়েছে। সামনের টায়ারের সাইজ হচ্ছে ৯০/৯০-২১ এবং পেছনের টায়ারের সাইজ হচ্ছে ১৬০/৮০-২১। বোঝায় যাচ্ছে যে তারা পেছনের বাজে সাসপেনশন দেয়ার কারণে পেছনের টায়ার কিছুটা মোটা রাখার চেষ্টা করেছেন। তবে এটা কতোটুকু কাজে দিবে সেই বিষয়ে আমরা তেমন আশাবাদী নই। 

ইলেক্ট্রিক ফিচারস

Regal Raptor Stellar বাইকের সামনে হ্যালোজেন হেডলাইট ব্যবহার করা হয়েছে এবং টেইল লাইট ও ইন্ডিকেটরে দেয়া হয়েছে এলইডি লাইট। বাইকের ড্যাশবোর্ডে অ্যানালগ স্পিডোমিটার, ফুয়েল গজ, ওডোমিটার ও ট্রিপ মিটার পেয়ে যাবেন। এগুলোকে সাপোর্ট করার জন্য সাথে দেয়া থাকবে ১২ ভোল্টের ব্যাটারি। 

পরিসংহার 

দেখে ভালো লাগছে যে এখন বাংলাদেশে ক্রুজার বাইকগুলোর সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। একসময় অনেকেই ক্রুজার বাইক ক্রয় করতে চাইলে পারতেন না কারণ তখন বাইকের সংখ্যা ছিল খুবই কম এবং মূল্য ছিল আকাশছোয়া। তবে এখন বাইকের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় ক্রুজার বাইকগুলো মূল্য হাতের নাগালে চলে এসেছে। 

Regal Raptor Stellar Price in Bangladesh বাংলাদেশে Regal Raptor Stellar এর দাম

বাংলাদেশে Regal Raptor Stellar এর অফিসিয়াল দাম ৳260,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Regal Raptor Stellar Pros সুবিধা

  • ভালো ব্রেক সেটাপ।
  • পাওয়ারফুল ইঞ্জিন।
  • স্টাইলিশ ডিজাইন।

Regal Raptor Stellar Cons অসুবিধা

  • এবিএস নেই।
  • সাসপেনশন ভালো নয়।
  • রেগুলার কম্যুটের উপযোগী নয়।

এক্সপার্ট অপিনিয়ন

8.5

Out of 10

আপনি যদি এখন ট্যুর লাভার হয়ে থাকেন এবং বাংলাদেশের বিভিন্ন প্রান্তে ট্যুর দিতে চান তাহলে অবশ্যই আপনি Regal Raptor Stellar বাইকটি কনসিডার করতে পারেন। কারণ মহাসড়কের জন্য এই বাইক পুরোপুরি উপযুক্ত। তবে রেগুলার কম্যুটের জন্য এই বাইক নেয়া উচিত হবে না। ব্যস্ত সড়কের উচু-নিচু পথ পাড়ি দেয়ার জন্য এই বাইক তেমন উপযুক্ত নয়।

Cruiser bikes are increasingly becoming popular in Bangladesh. That’s why companies like Regal Raptor are importing more awesome bikes like the Regal Raptor Pilder and the Regal Raptor Daytona. One of the most popular bikes from the Regal Raptor company is the Regal Raptor Stellar. 

This bike has a single seat, extended handlebar, and big wheelbase. That’s why you may consider it a custom-made cruiser when it’s factory-ready. They have provided a minimalistic instrument cluster and a strong headlight in the front. The tail light and indicators are also very visible at night. 

The Regal Raptor Stellar’s length, width, height, and weight are 2335 mm, 965 mm, 1100 mm, and 170 kg, respectively. The wheelbase of the bike is 1660 mm. 

Engine and Transmission

The Regal Raptor Stellar has a 150 cc, 4-stroke, single-cylinder, water-cooled engine that can generate up to 18 BHP of power. The mileage of the bike should be around 35 kmpl, and the top speed will be around 120 kmph. 

There’s a 14-liter fuel tank on the Regal Raptor Stellar. They have used a wet multi-plate clutch and provided a 5-speed gearbox with Regal Raptor Stellar. 

Braking and Suspension

The Regal Raptor Stellar has a triple-disc setup with dual-disc brakes in the front and single-disc brakes in the rear. There’s no ABS technology. 

They used a telescopic fork as the front suspension and provided a hard-tail spring as the rear suspension. So, this bike is not made for bumpy roads.  

Tyre and Wheel

They have used alloy wheels and tubeless tires of the Regal Raptor Stellar. The size of the front and rear tires are 90/90-21 and 160/80-21, respectively. 

Electric Features

The Regal Raptor Stellar has a halogen headlight, LED tail light, and indicators. You will find a speedometer, fuel gauge, odometer, and trip meter in the instrument cluster. 

Conclusion

You can consider purchasing the Regal Raptor Stellar if you’re a tour lover and often go on tours through highways. You should not purchase the Regal Raptor Stellar for regular commutes as it’s not suitable for the bumpy roads of the cities.

Regal Raptor Stellar Price in Bangladesh Regal Raptor Stellar Price in Bangladesh

The official price of Regal Raptor Stellar in Bangladesh is ৳260,000. However, you should check the final price of the bike with the dealer.

Positive things Pros

  • Good brake setup.
  • Powerful engine.
  • Stylish design.

Negative things Cons

  • No ABS.
  • Bad suspension setup.
  • Not suitable for regular commutes.

Regal Raptor Stellar Video Review


14 Jan, 2024 - Regal Raptor Stellar বাইক ক্রয় করার কথা ভাবছেন? ক্রয় করার আগে দেখে নিন Regal Raptor Stellar রিভিউ। একই সাথে থাকছে এক্সপার্ট অপিনিয়ন, সুবিধা ও অসুবিধা।

Regal Raptor Stellar সম্পর্কিত কিছু তথ্য

Regal Raptor Stellar - এর মূল্য কতো?

Regal Raptor Stellar বাইকের মূল্য বর্তমানে বাংলাদেশে ২,৬০,০০০ টাকার কাছাকাছি।

Regal Raptor Stellar - এর মাইলেজ কতো?

Regal Raptor Stellar থেকে ৩৫ কিলোমিটার প্রতি লিটার মাইলেজ পাওয়া যাবে।

Regal Raptor Stellar - এর সর্বোচ্চ গতি কতো?

Regal Raptor Stellar ১২০ কিলোমিটার প্রতি ঘন্টার বেশি পর্যন্ত গতি তুলতে পারবে।

Regal Raptor Stellar - এর ফুয়েল ক্যাপাসিটি কতো?

Regal Raptor Stellar ফুয়েল ক্যাপাসিটি হচ্ছে ১৪ লিটার।

Regal Raptor Stellar - এর ওজন কতো?

Regal Raptor Stellar – এর ওজন হচ্ছে প্রায় ১৭০ কেজি।

Regal Raptor Stellar Specifications

Model name Regal Raptor Stellar
Type of bikeCruiser
Type of engine4-Stroke,Double Cylinder Inside Balance Shaft
Engine power (cc) 150.0cc
Engine coolingWater Cooled
Max. Horse power18 Bhp @ 0 RPM
Max torque0 NM @ 0 RPM
Start methodKick & Electric
Number of gears5
Mileage 35 Kmpl, (Approx)
Top speed130 Kmph, (Approx)
Front suspensionInfo not available
Rear suspensionInfo not available
Front brake typeDual Disc
Front brake diameterN/A
Rear brake typeDisc Brake
Rear brake diameterN/A
Braking systemN/A
Front tire size90/90-21
Rear tire size160/80-16
Tire typetubeless
Overall length2335 mm
Overall height1100 mm
Overall weight170 Kg
Wheelbase1660 mm
Overall width965 mm
Ground clearanceN/A
Fuel tank capacity14 Liters
Seat heightN/A
Head lightn/a
Indicatorshalogen
Tail lighthalogen
SpeedometerInformation not available
RPM meterInformation not available
OdometerInformation not available
Seat typesplitseat
Engine kill switchyes
Body colorsN/A
Distributor/dealerN/A
Features,
Buy Regal Raptor Stellarbikroy

No bikes found. Browse used section or Explore other models.

Buy Other Bikesbikroy
Bajaj Pulsar 150 Red 2010 for Sale

Bajaj Pulsar 150 Red 2010

10,000 km
MEMBER
Tk 55,000
4 seconds ago
Scooter for sale 2010 for Sale

Scooter for sale 2010

10,000 km
MEMBER
Tk 30,000
31 seconds ago
TVS Metro 2019 for Sale

TVS Metro 2019

90,000 km
MEMBER
Tk 67,000
1 minute ago
TVS Apache RTR 4v DD Smart Card 2019 for Sale

TVS Apache RTR 4v DD Smart Card 2019

24,512 km
verified MEMBER
verified
Tk 130,000
2 minutes ago
Dayang Runner DY100 . 2015 for Sale

Dayang Runner DY100 . 2015

50,000 km
MEMBER
Tk 20,000
7 minutes ago
+ Post an ad on Bikroy