Regal Raptor Sports GTR রিভিউ, দাম, ফিচার ও অন্যান্য

14 Jan, 2024
Regal Raptor Sports GTR রিভিউ, দাম, ফিচার ও অন্যান্য

স্পোর্টস বাইক নিয়ে বাংলাদেশী রাইডারদের মাঝে সবসময়ই একধরণের ফ্যাসিনেশন কাজ করতো। সাধারণ মানুষের ক্রয়ক্ষমতা বৃদ্ধির সাথে সাথে তাই স্পোর্টস বাইকের চাহিদা ও বাংলাদেশে বৃদ্ধি পেতে শুরু করে। তবে ক্রয়ক্ষমতা বৃদ্ধি পেলেও স্পোর্টস বাইকগুলো ক্রয় করতে সাধারণ মানুষদের অনেক বেশি টাকা খরচ করতে হতো যা সেই বাইক ক্রয়ের সিদ্ধান্তকে অনেকটাই নেতিবাচক করে তুলতো। তবে গত কয়েক বছরে বাংলাদেশে কিছু চাইনিজ স্পোর্টস বাইক প্রবেশ করেছে যা সাধারণ মানুষের জন্য স্পোর্টস ক্যাটাগরির বাইকগুলোকে সাধ্যের ভেতর নিয়ে এসেছে। তেমনই একটি বাইক হচ্ছে রিগাল র‍্যাপটর কোম্পানীর Regal Raptor Sports GTR। মূলত ক্রুজার বাইকগুলোর কারণে রিগাল র‍্যাপটর বাংলাদেশে পরিচিতি পেলেও তাদের কিছু স্পোর্টস বাইক রয়েছে যেগুলো ভালো সাড়া ফেলেছে। তাই আজ আমরা Regal Raptor Sports GTR রিভিউ দেখবো এবং এই বাইকটির ভালো-খারাপ দিকগুলো সম্পর্কে জানবো। 

Regal Raptor Sports GTR ডিজাইন

Regal Raptor Sports GTR বাইকটি দেখতে বেশ প্রিমিয়াম ভাইব দেয়। বাইকের বেশ ভালো কিছু ফিচার যেমন – ক্লিপ-অনস, উচু সাসপেনশন, বিভক্ত সিটের কারণে বাইকটি বেশ স্পোর্টি ও স্টাইলিশ লুক পেয়েছে। বর্তমানে বাংলাদেশে Regal Raptor Sports GTR ৪টি কালারে পাওয়া যাছে। বাইকের ড্যাশবোর্ডে বেশ বেশ ইনফরমেটিভ ইন্সট্রুমেন্ট ক্লাস্টার অ্যাড করা হয়েছে। 

বাইকের সিট বেশ নিচু, তাই ৫ ফিট ৩ ইঞ্চির উপরের উচ্চতার যেকোনো রাইডার বেশ সহজেই বাইকটি রাইড করতে পারবেন। বাইকে রাইডার ও পিলিয়নের সিটের মাঝে বেশ খানিকটা দুরত্ব রয়েছে। আর পিলিয়নের সিটের পেছনের ধরার জন্য থাকছে গ্র্যাব-রেইল। Regal Raptor Sports GTR বাইকের বডি ডাইমেনশন সম্পর্কে স্পেসিফিক তথ্য পাওয়া না গেলেও দেখে বোঝা যাচ্ছে বাইকটির সাইজ বেশ বড় এবং বাইকের গ্রাউন্ড ক্লিয়ারেন্স বেশ ভালো হবে। বাইকে ১৪ লিটারের একটি ফুয়েল ট্যাংক ব্যবহার করা হয়েছে যা রিগাল র‍্যাপটর কোম্পানীর স্ট্যান্ডার্ড হিসেবে পরিচিত। Regal Raptor Sports GTR বাইকের ওজন ১৫৬ কেজি, যা কিছুটা বেশি হলেও, বেশি গতিতে এই ওজন বাইককে স্থির থাকতে সাহায্য করবে বলে মনে করছি। 

ইঞ্জিন ও ট্রান্সমিশন

Regal Raptor Sports GTR বাইকে ১৫০ সিসির ৪-স্ট্রোক সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এই ইঞ্জিন ইলেক্ট্রনিক ফুয়েল ইঞ্জেকশন এবং ওয়াটার কুলিং সিস্টেম রয়েছে। এই ইঞ্জিন ১০৫০০ আরপিএমে ১৮ বিএইচপি পাওয়ার জেনারেট করতে পারবে। তবে অন্যান্য ব্র্যান্ডের ইঞ্জিনের মতো এই ইঞ্জিনটি ততোটা রিফাইনড মনে হচ্ছে না, তাই তা মাইলেজে প্রভাব ফেলতে পারে। 

Regal Raptor Sports GTR বাইকে ওয়েট মাল্টি-প্লেট ক্লাচ ও ৬-স্পিড গিয়ারবক্স ব্যবহার করা হয়েছে। আর Regal Raptor Sports GTR বাইকের সর্বোচ্চ গতি হবে ১২০ কিলোমিটার প্রতি ঘন্টা। 

ব্রেকিং ও সাসপেনশন

Regal Raptor Sports GTR বাইকে ডুয়াল ডিস্ক-ব্রেক সেটাপ ব্যবহার করা হয়েছে। অর্থাৎ, সামনে ও পেছনে সিঙ্গেল ডিস্ক ব্রেক ব্যবহার করা হয়েছে, যা বেশ হতাশাজনক। তার উপর বাইকে কোনো ধরণের এবিএস বা সিবিএস টেকনোলজি ব্যবহার করা হয়নি। এই প্রাইসে সিবিএস বা এবিএস যোগ করলে বাইকটি আরো বেশি রেফার করা যেতো। 

Regal Raptor Sports GTR বাইকের সামনের সাসপেনশন হিসেবে টেলিস্কোপিক ফর্ক ব্যবহার করা হয়েছে এবং পেছনের সাসপেনশন হিসেবে দেয়া হয়েছে মনো শক অ্যাবজর্বার। 

টায়ার ও হুইল

Regal Raptor Sports GTR বাইকে বেশ ইউনিক টায়ার সেটআপ ব্যবহার করা হয়েছে। সামনের টায়ারের সাইজ হচ্ছে ১১০/৭০ এবং পেছনের টায়ারের সাইজ হচ্ছে ১৫০/৭০। এই টায়ার সেটআপ স্পোর্টস বাইকের জন্য বেশ ভালো পারফর্ম করবে বলে আশা করছি। 

ইলেক্ট্রিক ফিচারস

Regal Raptor Sports GTR বাইকের হেডলাইট হিসেবে হ্যালোজেন লাইট ব্যবহার করা হয়েছে এবং টেইল লাইট হিসেবে এলইডি লাইট দেয়া হয়েছে। ইন্ডিকেটরগুলোতেও এলইডি লাইট ব্যবহার করা হয়েছে। বাইকের ড্যাশবোর্ডে স্পিডোমিটার, ওডোমিটার, ট্রিপ মিটার ও ফুয়েল ইন্ডিকেটরসহ অন্যান্য প্রয়োজনীয় ইন্ডিকেটরগুলো পেয়ে যাবেন। 

পরিসংহার 

কয়েক বছর আগেও বাংলাদেশে বাজেট রেঞ্জের ভেতর স্পোর্টস বাইক পাওয়া যেতো না। তবে চাইনিজ কোম্পানীগুলো আসার পর থেকে স্পোর্টস বাইকগুলো এখন বাজেটের ভেতর পাওয়া যাচ্ছে, যা সাধারণ রাইডারদের জন্য ভালো। তবে দাম কমানোর কারণে স্পোর্টস বাইকের প্রিমিয়াম ফিচারগুলোও রাইডারদের ত্যাগ করতে হচ্ছে। তাই বাজেটে স্পোর্টস বাইক ক্রয় করার আগে অবশ্যই ভালো করে দেখে নিবেন যে বাইকে আপনার দরকারি ফিচারগুলো আছে কি না। রিভিউটি ভালো লেগে থাকলে Regal Raptor Sports GTR’র কাছের কমপিটিটর Taro GP 1 V3 রিভিউ’ও দেখে নিতে পারেন।

Regal Raptor Sports GTR Price in Bangladesh বাংলাদেশে Regal Raptor Sports GTR এর দাম

বাংলাদেশে Regal Raptor Sports GTR এর অফিসিয়াল দাম ৳305,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Regal Raptor Sports GTR Pros সুবিধা

  • স্পোর্টি লুক।
  • পাওয়ারফুল ইঞ্জিন।
  • মোটা টায়ার।

Regal Raptor Sports GTR Cons অসুবিধা

  • বেশ ভারি।
  • এবিএস বা সিবিএস নেই।
  • বিল্ড কোয়ালিটি সন্তোষজনক নয়।

এক্সপার্ট অপিনিয়ন

8

Out of 10

Regal Raptor Sports GTR – এর টার্গেট অডিয়েন্স মূলত উঠতি বয়সী তরুণেরা যারা ইতোমধ্যেই কম্যুটার বাইক রাইড করেছে এবং আপগ্রেড করার জন্য বাজেটে স্পোর্টস বাইকের সন্ধান করছে। বাজেট স্পোর্টস বাইক হিসেবে Regal Raptor Sports GTR ভালো চয়েস হতে পারে, তবে ব্রেকিং সেটআপ আর মাইলেজ আরো একটু ভালো হওয়া উচিত ছিল।

Thanks to the chinese bike manufacturers, Bangladesh is seeing a lot of budget sports bikes with increasing demand. One of the most popular budget sports bikes currently in Bangladesh is the Regal Raptor Sports GTR. This bike comes with a very sporty and stylish look. 

Features like clip-ons, stiff suspension, split-seat give this bike a premium look. Right now, Regal Raptor Sports GTR is available in Bangladesh in 4 colors. Any rider above 5 ‘3’’ can ride this bike very comfortably because of the low seat height

The Regal Raptor Sports GTR weighs around 156 kg and comes with a 14 liter fuel tank. The extra weight can become a burden in some situations but will definitely help to keep the bike stable at high speeds. 

Engine and Transmission

The Regal Raptor Sports GTR comes with a 150cc, 4-stroke, single cylinder engine that can generate 18 BHP of power at 10500 RPM. The engine is fairly powerful but not so refined to be fuel efficient. The Regal Raptor Sports GTR comes with a wet multi-plate clutch and 6-speed gearbox. The top speed of the Regal Raptor Sports GTR will be around 120 kmph. 

Braking and Suspension

The Regal Raptor Sports GTR comes with a dual disc-brake setup where they have used single disc brakes in both the front and rear sides. There is no ABS or CBS support. 

They have provided a telescopic fork at the front of the bike and a mono shock absorber at the rear side of the bike. The front suspension should work well, but we’re not so sure about the rear suspension. 

Tyre and Wheel

The Regal Raptor Sports GTR comes with a unique tyre setup. The size of the front tyre is 110/70 and the size of the rear tyre is 150/70. The tyres should work well with this sports bike. 

Electric Features

The Regal Raptor Sports GTR comes with a halogen headlight at the front and they have used LED lights as the tail light. LED lights have been used for the indicators as well. You will find all the necessary information like speedometer, odometer, trip meter, fuel indicator and other indicators on the dashboard of the bike.  

Conclusion

The Regal Raptor Sports GTR bike is for young riders who are looking to upgrade from commuter bikes. It can be a decent choice at this price range but surely not the best. Also this bike isn’t appropriate for newbie riders.

Regal Raptor Sports GTR Price in Bangladesh Regal Raptor Sports GTR Price in Bangladesh

The official price of Regal Raptor Sports GTR in Bangladesh is ৳305,000. However, you should check the final price of the bike with the dealer.

Positive things Pros

  • Sporty look.
  • Powerful engine.
  • Thick tyres.

Negative things Cons

  • Slightly heavy.
  • No ABS or CBS.
  • Not the best build quality.

Regal Raptor Sports GTR Video Review


15 Jan, 2024 - Regal Raptor Sports GTR বাইক ক্রয় করার কথা ভাবছেন? ক্রয় করার আগে দেখে নিন Regal Raptor Sports GTR রিভিউ। একই সাথে থাকছে এক্সপার্ট অপিনিয়ন, সুবিধা ও অসুবিধা।

Frequently Asked Questions

Regal Raptor Sports GTR - এর মূল্য কতো?

Regal Raptor Sports GTR বাইকের মূল্য বর্তমানে বাংলাদেশে ৩,০৫,০০০ টাকার কাছাকাছি।

Regal Raptor Sports GTR - এর মাইলেজ কতো?

Regal Raptor Sports GTR থেকে ৩০ কিলোমিটার প্রতি লিটার মাইলেজ পাওয়া যাবে।

Regal Raptor Sports GTR - এর সর্বোচ্চ গতি কতো?

Regal Raptor Sports GTR ১২০ কিলোমিটার প্রতি ঘন্টার বেশি পর্যন্ত গতি তুলতে পারবে।

Regal Raptor Sports GTR - এর ফুয়েল ক্যাপাসিটি কতো?

Regal Raptor Sports GTR ফুয়েল ক্যাপাসিটি হচ্ছে ১৪ লিটার।

Regal Raptor Sports GTR - এর ওজন কতো?

Regal Raptor Sports GTR – এর ওজন হচ্ছে প্রায় ১৫৬ কেজি।

Regal Raptor Sports GTR Specifications

Model name Regal Raptor Sports GTR
Type of bikeSports
Type of engine4-Stroke,Double Cylinder Inside Balance Shaft
Engine power (cc) 150.0cc
Engine coolingLiquid Cooled
Max. Horse power18 Bhp @ 10500 RPM
Max torque0 NM @ 0 RPM
Start methodElectric
Number of gears5
Mileage 40 Kmpl, (Approx)
Top speed140 Kmph, (Approx)
Front suspensionInfo not available
Rear suspensionInfo not available
Front brake typeSingle Disc
Front brake diameterN/A
Rear brake typeDisc Brake
Rear brake diameterN/A
Braking systemN/A
Front tire size110/70 – 17
Rear tire size150/70 – 17
Tire typetubeless
Overall lengthN/A
Overall heightN/A
Overall weightN/A
WheelbaseN/A
Overall widthN/A
Ground clearanceN/A
Fuel tank capacity14 L
Seat heightN/A
Head lightn/a
Indicatorsled
Tail lightled
SpeedometerInformation not available
RPM meterInformation not available
OdometerInformation not available
Seat typeInformation not available
Engine kill switchyes
Body colorsN/A
Distributor/dealerN/A
Features,
Buy Regal Raptor Sports GTRbikroy

No bikes found. Browse used section or Explore other models.

Buy Other Bikesbikroy
Hero Splendor নতুন 2014 for Sale

Hero Splendor নতুন 2014

21,850 km
MEMBER
Tk 65,000
9 seconds ago
Honda CD 2013 for Sale

Honda CD 2013

200,000 km
MEMBER
Tk 12,000
1 minute ago
KTM Duke 125 . 2020 for Sale

KTM Duke 125 . 2020

25,000 km
MEMBER
Tk 182,000
3 weeks ago
Bajaj Platina 2010 2024 for Sale

Bajaj Platina 2010 2024

300,000 km
MEMBER
Tk 55,000
6 minutes ago
Bajaj Pulsar NS 160 2019 for Sale

Bajaj Pulsar NS 160 2019

20,100 km
MEMBER
Tk 147,000
7 minutes ago
+ Post an ad on Bikroy