৪ টি সেরা ১০০ সিসি Suzuki মোটরসাইকেল সম্পর্কে তথ্য

14 Jan, 2024   
৪  টি সেরা ১০০ সিসি Suzuki মোটরসাইকেল সম্পর্কে তথ্য

বাইকপ্রেমীদের জন্য মোটরসাইকেল শুধুমাত্র যানবাহন নয়, এটি একটি অভিজ্ঞতা যা তাদের প্রতিদিনের জীবনের একটি গুরুত্বপূর্ণ অংশ। বাজারে হাজারো ব্র্যান্ডের ভেতর Suzuki মোটরসাইকেল তাদের অনন্য ডিজাইন, দুর্দান্ত পারফরম্যান্স এবং অসামান্য মাইলেজের মাধ্যমে রাইডারদের হৃদয় জয় করে আসছে। বিশেষ করে, ১০০ সিসি সুজুকি বাইক তাদের কার্যকারিতা এবং দীর্ঘস্থায়ী নির্ভরযোগ্যতার জন্য বাজারে এক বিশেষ স্থান দখল করে আছে। আজ আমরা এমন চারটি মডেলের কথা বলব, যা সুজুকির এই বিশেষ শ্রেণীতে অনন্য স্থান দখল করে আছে। প্রতিটি মডেলের নিজস্ব বৈশিষ্ট্য এবং সুবিধা রয়েছে যা তাদের বাজারে প্রতিযোগিতামূলক করে তোলে। এই বাইকগুলো না শুধুমাত্র তাদের ইঞ্জিন ক্ষমতা এবং মাইলেজের জন্য বিখ্যাত, বরং তাদের স্টাইলিশ ডিজাইন, দৃঢ় নির্মাণ এবং বিশ্বস্ত পারফরম্যান্সের জন্যও পরিচিত। এই মডেলগুলো বাংলাদেশের রাস্তায় চলাচলের জন্য আদর্শ, এবং সুজুকি মোটরসাইকেল দাম এর দিক থেকেও বেশ সাশ্রয়ী। এছাড়াও, সুজুকি মোটরসাইকেল পার্টস সহজলভ্য যা দীর্ঘমেয়াদী বিনিয়োগে বেশ লাভজনক।

Suzuki Hayate EP

Suzuki Hayate EP হলো একটি দক্ষ এবং নির্ভরযোগ্য ১১০ সিসির কমিউটার বাইক, যা বাংলাদেশের রাস্তায় তার দীর্ঘমেয়াদী পারফরম্যান্স এবং আরামদায়ক রাইডিং অভিজ্ঞতার জন্য বিশেষ পরিচিত। এটি দৈনিক চলাচলের জন্য আদর্শ একটি বাইক। Hayate EP এর ইঞ্জিন এয়ার কুলড, সিঙ্গেল সিলিন্ডার, ৪-স্ট্রোক, ২ ভাল্ভ নিয়ে গঠিত, যা কার্বুরেটর ফুয়েল সাপ্লাই সিস্টেম ব্যবহার করে। এই বাইকটির সর্বোচ্চ গতি প্রায় ৮০ কিলোমিটার প্রতি ঘণ্টা, যা এটিকে নগর এবং শহরতলির রাস্তায় সহজে চলাচলের জন্য উপযুক্ত করে তোলে। Suzuki মোটরসাইকেলটির জ্বালানি দক্ষতা আনুমানিক ৫০ কিলোমিটার প্রতি লিটার, যা এটিকে জ্বালানি সাশ্রয়ী করে তোলে। Hayate EP এ রয়েছে টেলিস্কোপিক সাসপেনশন এবং ড্রাম ব্রেক, যা বিভিন্ন রাস্তা এবং আবহাওয়ায় আরামদায়ক রাইডিং অভিজ্ঞতা প্রদান করতে পারে।

Suzuki Hayate

Suzuki Hayate হল একটি ১১০ সিসির কমিউটার বাইক, যা তার পারফরম্যান্স, নির্ভরযোগ্যতা এবং জ্বালানি সাশ্রয়ী বৈশিষ্ট্যের জন্য বাংলাদেশের বাইক বাজারে বিশেষ জনপ্রিয়। এই বাইকটি দৈনিক চলাচলের জন্য আদর্শ, বিশেষত যারা নির্ভরযোগ্য এবং সাশ্রয়ী যানবাহন খুঁজছেন। ১০০ সিসি সুজুকি বাইক টি এয়ার কুলড, সিঙ্গেল সিলিন্ডার, ৪-স্ট্রোক, ২ ভাল্ভ নিয়ে গঠিত এবং এটিতে কার্বুরেটর ফুয়েল সাপ্লাই সিস্টেম দেওয়া। এই বাইকটির সর্বোচ্চ গতি হল প্রায় ৮০ কিলোমিটার প্রতি ঘণ্টা, যা শহরের এবং গ্রামীণ রাস্তায় সহজে চলাচলের জন্য উপযুক্ত। এর জ্বালানি দক্ষতা প্রায় ৫৫ কিলোমিটার প্রতি লিটার, যা এটিকে দীর্ঘ দূরত্বের যাত্রা এবং নিয়মিত ব্যবহারের জন্য জ্বালানি সাশ্রয়ী করে তোলে। Hayate-এ রয়েছে টেলিস্কোপিক ও ওয়েল ড্যাম্পড সাসপেনশন, যা রাস্তার বিভিন্ন অসমতল এবং ঝাঁকুনিতে আরাম এবং নিরাপদ রাইডিং নিশ্চিত করে। বাইকটির ড্রাম ব্রেক সিস্টেম সহজ এবং কার্যকর ব্রেকিং নিশ্চিত করে, যা বিশেষ করে শহরের যানজট এবং পিচ্ছিল রাস্তায় বাইক চালানোর সময় গুরুত্বপূর্ণ। Suzuki Hayate-এর অ্যানালগ কনসোল রাইডারদের গতি, মাইলেজ এবং অন্যান্য প্রয়োজনীয় তথ্য সহজে পর্যবেক্ষণের সুবিধা দেয়। ৪ গিয়ারের ম্যানুয়াল ট্রান্সমিশন বাইকে চালানোর সময় নিয়ন্ত্রণ ও সুবিধা প্রদান করে।

Suzuki Hayate Special Edition

Suzuki ব্র্যান্ডের অন্যতম জনপ্রিয় মডেল Suzuki Hayate Special Editio। বাংলাদেশের মোটরসাইকেল বাজারে এর দক্ষ পারফরম্যান্স এবং নির্ভরযোগ্যতার জন্য বিশেষ পরিচিত। এই ১১০ সিসির কমিউটার বাইকটি বিশেষত দৈনিক চলাচলের জন্য উপযুক্ত। Hayate Special Edition এয়ার কুলড, সিঙ্গেল সিলিন্ডার, ২ ভাল্ভ ইঞ্জিনে সজ্জিত যা কার্বুরেটর ফুয়েল সাপ্লাই সিস্টেম ব্যবহার করে। এই বাইকটির সর্বোচ্চ গতি প্রায় ৮০ কিলোমিটার প্রতি ঘণ্টা, যা এটিকে মধ্যম গতির বাইকপ্রেমীদের জন্য আদর্শ। বাইকটির জ্বালানি দক্ষতা প্রায় ৫৫ কিলোমিটার প্রতি লিটার, যা দীর্ঘ দূরত্বের যাত্রা এবং নিয়মিত ব্যবহারের জন্য বেশ জ্বালানি সাশ্রয়ী। Hayate Special Edition-এ রয়েছে টেলিস্কোপিক ও ডুয়াল শক সাসপেনশন, যা বিভিন্ন পথ পরিস্থিতিতে আরামদায়ক এবং নিরাপদ রাইডিং নিশ্চিত করে। বাইকটির ড্রাম ব্রেক সিস্টেম সহজ এবং কার্যকর ব্রেকিং নিশ্চিত করে, যা বিশেষ করে শহরের যানজট এবং পিচ্ছিল রাস্তায় বাইক চালানোর সময় গুরুত্বপূর্ণ।

Suzuki Lets

বাংলাদেশের মোটরসাইকেল বাজারে Suzuki ব্র্যান্ডের একটি জনপ্রিয় স্কুটার মডেল হল Suzuki Lets, যা কম্প্যাক্ট ডিজাইন এবং দারুণ মাইলেজের জন্য পরিচিত। এই ১১০ সিসির স্কুটারটি শহুরে জীবনে দৈনিক চলাচলের জন্য আদর্শ। Suzuki Lets এ রয়েছে সিঙ্গেল সিলিন্ডার, ৪-স্ট্রোক, ২ ভাল্ভ এবং এয়ার কুলড ইঞ্জিন, যা একে শক্তিশালী এবং পারদর্শী করে তোলে। এই স্কুটারটির সর্বোচ্চ গতি প্রায় ৯০ কিলোমিটার প্রতি ঘণ্টা, যা শহরের রাস্তায় চলাচলের জন্য উপযুক্ত। স্কুটারটির কার্বুরেটর ফুয়েল সিস্টেম আনুমানিক ৫০ কিলোমিটার প্রতি লিটার মাইলেজ প্রদান করে, যা এটিকে জ্বালানি সাশ্রয়ের দিক থেকে আরও কার্যকরি করে তোলে। Suzuki Lets-এ রয়েছে ড্রাম ব্রেক, যা বিশেষ করে শহরের যানজটে নিরাপদ এবং সহজ ব্রেকিং নিশ্চিত করে। এর হালকা ওজন এবং সহজ হ্যান্ডলিং এটিকে দৈনিক যাতায়াতের জন্য আদর্শ করে তোলে, বিশেষ করে যারা ছোট সড়কে দ্রুত চলাচল পছন্দ করেন তাদের জন্য এটি আদর্শ বাইক। Suzuki Lets-এর ডিজাইন আধুনিক এবং স্টাইলিশ, যা তরুণ প্রজন্মের রাইডারদের মাঝে বিশেষ জনপ্রিয়।

Suzuki মোটরসাইকেল এবং যেকোনো বাইক বা স্কুটার সম্পর্কিত তথ্যের জন্য ভিজিট করুন বাইকস গাইড। এখানে আপনি নানান বাইকের রিভিউ, স্পেসিফিকেশন, ফিচারস এবং আরো বিভিন্ন তথ্য পাবেন। বাংলাদেশে সুজুকি বাইকের দাম সহ অন্যান্য বাইক বা স্কুটার এবং নতুন বা পুরোনো যেকোনো মোটরসাইকেলের দাম জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy-এ।

 

Motorcycle enthusiasts view bikes not just as vehicles, but as an integral part of their daily lives, offering unique experiences. Among numerous brands, Suzuki motorcycles stand out with their distinctive design, excellent performance, and exceptional mileage. In particular, Suzuki’s 100cc bikes are known for their efficiency and reliability. Today, we’ll discuss four Suzuki models that have carved a niche in this category, each with its own features and advantages, making them competitive in the market. 

  • Suzuki Hayate EP: A 110cc commuter bike, known for its long-lasting performance and comfortable riding experience on Bangladesh’s roads. It’s ideal for daily commute, with an air-cooled, single-cylinder, 4-stroke, 2-valve engine using a carburetor fuel supply system. It offers a top speed of around 80 km/h and fuel efficiency of approximately 50 km/l, making it fuel-efficient. It features telescopic suspension and drum brakes for a comfortable ride in various conditions.
  • Suzuki Hayate: Another 110cc commuter bike, popular for its performance, reliability, and fuel efficiency. It’s perfect for daily use, especially for those seeking a dependable and economical vehicle. The bike’s engine is similar to the Hayate EP, with a top speed of around 80 km/h and a fuel efficiency of about 55 km/l. It has telescopic and well-damped suspension for a smooth ride on uneven roads and an effective drum brake system.
  • Suzuki Hayate Special Edition: A popular model in Bangladesh for its efficient performance and reliability. This 110cc commuter bike is suitable for daily travel, with an air-cooled, single-cylinder, 2-valve engine. It reaches a top speed of about 80 km/h and offers fuel efficiency of around 55 km/l. The bike features telescopic and dual shock suspension for comfortable and safe riding in various road conditions.
  • Suzuki Lets: A popular scooter model in Bangladesh, known for its compact design and excellent mileage. This 110cc scooter is ideal for urban commuting. It has a single-cylinder, 4-stroke, 2-valve, air-cooled engine, providing strength and efficiency. With a top speed of about 90 km/h and a carburetor fuel system delivering around 50 km/l mileage, it’s fuel-efficient. The Lets feature drum brakes for safe and easy braking in city traffic. Its lightweight and easy handling make it ideal for daily commutes, especially on smaller roads. The design is modern and stylish, appealing to younger riders.

গ্রাহকদের নিয়মিত কিছু প্রশ্ন

১০০সিসি সুজুকি মোটরসাইকেলের গড় মাইলেজ কত?

১০০সিসি সুজুকি মোটরসাইকেলের গড় মাইলেজ প্রায় ৫০ থেকে ৬০ কিলোমিটার প্রতি লিটার।

সুজুকি বাইকের ইঞ্জিন কি দীর্ঘস্থায়ী?

সুজুকি বাইকের ইঞ্জিন দীর্ঘস্থায়ী এবং নির্ভরযোগ্য, যথাযথ রক্ষণাবেক্ষণে বহু বছর পর্যন্ত টিকে থাকে।

সুজুকি বাইকের পার্টস কি সহজে পাওয়া যায়?

হ্যাঁ, সুজুকি বাইকের পার্টস বাংলাদেশে সহজে পাওয়া যায় এবং বিশ্বব্যাপী সুজুকির বিস্তৃত ডিলার নেটওয়ার্ক রয়েছে।

Similar Advices

Buy New Bikesbikroy
TVS Apache RTR 2022 for Sale

TVS Apache RTR 2022

5,555 km
MEMBER
Tk 50,000
19 minutes ago
Dayang AD-80s 2012 for Sale

Dayang AD-80s 2012

20,000 km
MEMBER
Tk 33,000
1 day ago
Runner Freedom F100-6A 2023 for Sale

Runner Freedom F100-6A 2023

0 km
verified MEMBER
verified
Tk 77,900
2 days ago
Honda SP125 2024 for Sale

Honda SP125 2024

320 km
MEMBER
Tk 175,000
2 days ago
TVS Apache RTR 2021 for Sale

TVS Apache RTR 2021

25,600 km
verified MEMBER
verified
Tk 122,000
3 days ago
Buy Used Bikesbikroy
Taro GP 1 V4 2023 for Sale

Taro GP 1 V4 2023

8,000 km
MEMBER
Tk 299,000
4 days ago
Taro GP 1 V4 2024 for Sale

Taro GP 1 V4 2024

100 km
MEMBER
Tk 370,000
5 days ago
Suzuki Gixxer SF DD FI ABS 155cc 2022 for Sale

Suzuki Gixxer SF DD FI ABS 155cc 2022

5,547 km
verified MEMBER
Tk 255,000
2 days ago
TVS Apache RTR 2v 2012 for Sale

TVS Apache RTR 2v 2012

40,000 km
MEMBER
Tk 48,000
32 minutes ago
Honda X Blade SD 160cc 2022 for Sale

Honda X Blade SD 160cc 2022

3,859 km
verified MEMBER
Tk 173,000
2 days ago
+ Post an ad on Bikroy