Suzuki Hayate Special Edition রিভিউ, ফিচার, দাম, ও স্পেক

28 Mar, 2023
Suzuki Hayate Special Edition রিভিউ, ফিচার, দাম, ও স্পেক

কমিউটার বাইকের কথা ভাবলে প্রথমেই যে ব্র্যান্ড গুলোর নাম মাথায় আসে, সেগুলোর মধ্যে একটি অন্যতম সুপরিচিত ব্র্যান্ড হল সুজুকি। সুজুকি বরাবরই ভালো মানের কমিউটার বাইক তৈরি করে আসছে। সেগুলোর মধ্যে ১১০ সিসি সেগমেন্টের সুজুকি হায়াতে স্পেশাল এডিশন একটি। 

সুজুকি হায়াতে স্পেশাল এডিশন বাইকটি একটি পারফেক্ট কমিউটার বাইক। বাইকটি দেখতে বেশ ডিসেন্ট তবে বাইকটিকে দেখেই বোঝা যায় এটি একটি হেভি ডিউটি বাইক। 

সুজুকি ব্রান্ডের এই বাইকটিতে রয়েছে এয়ার কুল্ড সিঙ্গেল সিলিন্ডার এসওএইচসি ইঞ্জিন যা ৪-স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশন সিস্টেমের সাথে যুক্ত। বাইকটির ইঞ্জিন ৮.৩ বিএইচপি @৭৫০০ আরপিএম ম্যাক্স পাওয়ার উৎপন্ন করতে সক্ষম। এর পাশাপাশি বাইকটি ৮.৮ নিউটন মিটার @৫৫০০ আরপিএম ম্যাক্স টর্ক প্রদান করতে পারে।

বাইকটি টপ স্পিড ৮০ কিমি / ঘণ্টা এবং স্বাভাবিক রাস্তায় এটি প্রায় ৫৫ কিমি / লিটার মাইলেজ দেয়। বাইকটির ইঞ্জিন পারফরম্যান্স মোটামোটি ভালো এবং কার্বুরেটেড ইঞ্জিন হওয়ায় এর ফুয়েল এফিশিয়েন্সি বেশ ভালো।

সুজুকি হায়াতে স্পেশাল এডিশন বাইকটির সামনের এবং পেছনের চাকায় সংযুক্ত করা হয়েছে ড্রাম ব্রেক। এছাড়াও বাইকটির সামনে রয়েছে টেলিস্কোপিক ফর্ক সাসপেনশন এবং পেছনে রয়েছে ডুয়েল শক সাসপেনশন।

বাইকটিতে আরও রয়েছে ৪ স্পিড গিয়ারবক্স, ১০.৫ লিটার ধারণ ক্ষমতা সম্পন্ন একটি ফুয়েল ট্যাঙ্ক এবং দুটি টিউবলেস টায়ার। 

বাইকটির ওভারঅল হাইট ওয়েট বেশ ব্যালেন্সড। বাইকটির ওজন ১১৪ কেজি এবং গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৬৫ মিমি যা বাইকটিকে যে কোনো ধরণের রাস্তায় স্বাচ্ছন্দ্যে চলার উপযোগী করেছে। সুজুকি হায়াতে স্পেশাল এডিশন বাইকটি বর্তমানে সাদা, কালো, নীল এবং লাল এই চারটি আকর্ষণীয় কালারে বাজারে পাওয়া যাচ্ছে।

আশা করি আমাদের আজকের সুজুকি হায়াতে স্পেশাল এডিশন রিভিউ আপনাকে এই চমৎকার বাইকটি সম্পর্কে একটি পরিপূর্ণ ধারণা পেতে সাহায্য করবে।

Suzuki Hayate Special Edition – স্পেসিফিকেশন

ইঞ্জিন সিসি ১১২.৮ সিসি
বাইকের ধরণ কমিউটার
ম্যাক্স পাওয়ার ৮.৩ বিএইচপি @৭৫০০ আরপিএম 
ম্যাক্স টর্ক ৮.৮ নিউটন মিটার @৫৫০০ আরপিএম
টপ স্পিড ৮০ কিমি / ঘণ্টা
ইঞ্জিন কুলিং এয়ার কুল্ড
গিয়ার সংখ্যা
মাইলেজ ৫৫ কিমি / লিটার
ফ্রন্ট টায়ার সাইজ  ৭০/১০০- ১৭ মি / সি ৪০ পি
রিয়ার টায়ার সাইজ ৮০/১০০- ১৭ মি / সি ৫৩ পি
ফুয়েল ট্যাংক সাইজ ১০.৫ লিটার 
ওজন ১১৪ কেজি
ফ্রন্ট ব্রেক টাইপ ড্রাম 
রিয়ার ব্রেক টাইপ ড্রাম
ফ্রন্ট সাসপেনশন টেলিস্কোপিক
রিয়ার সাসপেনশন ডুয়েল শক

 

Suzuki Hayate Special Edition-এর দাম

বাংলাদেশে সুজুকি হায়াতে স্পেশাল এডিশন দাম বর্তমানে ৯৪,৯৫০ টাকা। এছাড়াও সুজুকি বাইকের বাজার এর দাম জানতে bikroy.com পেইজে চোখ রাখুন।

Suzuki Hayate Special Edition-এর বিস্তারিত বিবরণ

বাইকের জগতে বেশ জনপ্রিয় একটি ব্র্যান্ড সুজুকি। সুজুকি কম খরচে ভালো মানের কমিউটার বাইক তৈরি করে থাকে। বাংলাদেশের বাজারে সুজুকির যত গুলো বাইক পপুলার হয়েছে তাদের মধ্যে সুজুকি হায়াতে স্পেশাল এডিশন বাইকটি অন্যতম। বাইকটি অন্যান্য কমিউটার বাইকগুলোর মতো দেখতে হলেও এর পারফরম্যান্স এবং অন্যান্য ফিচারে ভিন্নতা লক্ষ্য করা যায়। এবার তাহলে সুজুকি হায়াতে স্পেশাল এডিশনের ফিচার, স্পেসিফিকেশন, দাম ইত্যাদি সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

বডি ডিজাইন

সুজুকি হায়তে স্পেশাল এডিশন বাইকটিকে দেখে অন্যান্য কমিউটার বাইক থেকে দেখতে খানিকটা ভিন্ন। বাইকটি দেখতে বেশ ডিসেন্ট, খুব ক্লাসি এবং আকর্ষণীয়।

সুজুকি ব্র্যান্ডের এই বাইকটির হাই-এন্ড ফ্রন্ট প্রোফাইলের সাথে রয়েছে এলিগেন্ট লুকিং এবং পয়েন্টে হেডল্যাম্প। এই হেডল্যাম্পে সংযুক্ত করা হয়েছে ১২ ভোল্ট, ৩৫/৩৫ ওয়াটের হ্যালোজেন বাল্ব, যা বেশ ভালো উজ্জ্বল আলো দেয়। এছাড়াও বাইকটির ক্লিয়ার লেন্স টার্ন ইন্ডিকেটর এবং টেইল লাইটেও সংযুক্ত করা হয়েছে হ্যালোজেন বাল্ব।

বাইকটির ফ্রন্ট ফেন্ডারটি অন্যান্য বাইক থেকে তুলনামূলকভাবে ছোট, তবে বাইকটির ওভারঅল বডির সাথে বেশ মানানসই। বাইকটির সাইড প্যানেল ম্যাট ব্ল্যাক কালারের, যার ফলে বাইকটিকে আরও ক্লাসি দেখায়।

বাইকটির ফুয়েল ট্যাঙ্কটির ডিজাইন এবং ফিনিশিং বেশ ভালো। ট্যাঙ্কটির সাইজ বেশ বড়। এর ফুয়েল ধারণ ক্ষমতা ১০.৫ লিটার।

এই বাইকটিতে সংযুক্ত করা হয়েছে ভালো মানের লম্বা, চওড়া এবং স্মুথ সিঙ্গেল সিট। সিটটি রাইডার এবং পিলিওন উভয়ের জন্য বেশ কমফোর্টেবল। প্যাসেঞ্জারের সুবিধার জন্য সিটের পিছন দিকে একটি কালো রঙের মজবুত গ্র্যাবরেইল রয়েছে।

সুজুকি হায়াতে স্পেশাল এডিশন বাইকটির ওভারঅল দৈর্ঘ্য ২০৩০ মিমি, প্রস্থ ৭২০ মিমি এবং উচ্চতা ১০৭০ মিমি। এছাড়াও হুইলবেস ১২৬০ মিমি এবং গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৬৫ মিমি, যা বাংলাদেশের রাস্তার জন্য যথোপযোগী।

সুজুকির এই বাইকটির ইনফরমেশন প্যানেলটি বেশ স্বয়ংসম্পূর্ণ। এতে, স্পিডোমিটার, ফুয়েল ইন্ডিকেটর, ওডোমিটার, সবই দেওয়া আছে। ইনফরমেশন প্যানেলটি সম্পূর্ণ অ্যানালগ হলেও দেখতে বেশ স্মার্ট। 

বাজারে সুজুকি হায়াতে স্পেশাল এডিশন সাদা, কালো, নীল এবং লাল এই চারটি আকর্ষণীয় কালারে পাওয়া যাচ্ছে।

ইঞ্জিন

সুজুকি হায়াতে স্পেশাল এডিশন বাইকটিতে সংযুক্ত করা হয়েছে ১১২.৮ সিসির পাওয়ারফুল ইঞ্জিন যা ৪ স্ট্রোক বিশিষ্ট, সিঙ্গেল সিলিন্ডার এয়ার কুল্ড ইঞ্জিন। ইঞ্জিনটি ৮.৩ বিএইচপি @৭৫০০ আরপিএম ম্যাক্স পাওয়ার উৎপন্ন করতে সক্ষম। একই সাথে বাইকটি ৮.৮ নিউটন মিটার @৫৫০০ আরপিএম ম্যাক্স টর্ক প্রদান করতে পারে। বাইকটির ইঞ্জিন আউটপুট বেশ ভালো। বাইকটির ইঞ্জিনে আরও সংযুক্ত আছে ওয়েট মাল্টিপ্লেট ক্লাচ যা বেশ স্মুথ।

বাইকটি ৪-স্পিড গিয়ারবক্স বিশিষ্ট এবং এইটি প্রতি ঘণ্টায় সর্বোচ্চ ৮০ কিমি টপ স্পিড দিতে সক্ষম। বাইকটি প্রতি লিটারে ৫৫ কিমি মাইলেজ দিতে পারে। স্টার্টিং এর ক্ষেত্রে বাইকটিতে ইলেক্ট্রিক এবং কিক-স্টার্ট, দুটি অপশনই দেওয়া রয়েছে।

ব্রেক ও টায়ার 

সুজুকির ১১০ সিসি সেগমেন্টের এই বাইকটির সামনে এবং পেছনে উভয় টায়ারেই রয়েছে ড্রাম ব্রেক।

বাইকটির সামনের টায়ার ৭০/১০০- ১৭ মি / সি ৪০ পি সাইজের এবং পেছনের টায়ার ৮০/১০০- ১৭ মি / সি ৫৩ পি সাইজের। উভয় টায়ারই টিউবলেস। উভয় টায়ারেই সংযুক্ত আছে ১৭ ইঞ্চির অ্যালয় হুইলবেস।

সাসপেনশন

বাইকটির সামনের দিকে রয়েছে টেলিস্কোপিক ফর্ক সাসপেনশন এবং পেছনের দিকে রয়েছে ডুয়েল শক রিয়ার সাসপেনশন। উভয় সাসপেনশনই কয়েল স্প্রিং এবং অয়েল ডাম্পের। উভয় সাসপেনশনেরই রেসপন্স ভালো যার ফলে বাইক হ্যান্ডেল করতে রাইডারের তেমন সমস্যা হয় না। আবার সাসপেনশন গুলো স্মুথ হওয়ায় উঁচু-নিচু রাস্তায় বাইকটি চালাতে তেমন অসুবিধাও হয় না।

 

Suzuki Hayate Special Edition Price in Bangladesh বাংলাদেশে Suzuki Hayate Special Edition এর দাম

বাংলাদেশে Suzuki Hayate Special Edition এর অফিসিয়াল দাম ৳94,950। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Suzuki Hayate 2023 এর দাম BDT 87,400.

Suzuki Hayate Special Edition Pros সুবিধা

  • ডিসেন্ট লুকিং
  • ইঞ্জিন পারফরম্যান্স ভালো
  • সাসপেনশনের রেসপন্স বেশ ভালো
  • সিট বেশ কমফোর্টেবল

Suzuki Hayate Special Edition Cons অসুবিধা

  • মাইলেজ তেমন ভালো দেয় না
  • ডিস্ক ব্রেক সংযুক্ত করা নেই
  • পেছনের টায়ার অপেক্ষাকৃত চিকন

এক্সপার্ট অপিনিয়ন

8

Out of 10

সুজুকি হায়াতে স্পেশাল এডিশন একটি চমৎকার কমিউটার বাইক। বাংলাদেশের বাজারে যত গুলো হাই পারফরম্যান্সের কমিউটার বাইক রয়েছে সেগুলোর মধ্যে এটি অন্যতম।

বাইকটির ওভারঅল হাইট, ওয়েট বেশ ব্যালেন্সড। বাইকটির ইঞ্জিন বেশ পাওয়ারফুল হওয়ার পাশাপাশি ইঞ্জিন পারফরম্যান্স বেশ প্রশংসনীয়। এছাড়াও বাইকটির সাসপেনশনের রেসপন্স বেশ ভালো। আবার বাইকটিতে ভালো মানের চেসিস সেট করা হয়েছে এবং গ্রাউন্ড ক্লিয়ারেন্স বেশ ভালো। বাইকটিকে অনায়াসে বাংলাদেশের রাস্তায় স্বাচ্ছন্দ্যের সাথে রাইড করা যাবে।

বাইকটির একটি দুর্বল দিক হল বাইকটির মাইলেজ তেমন সন্তোষজনক নয়। বাইকটিতে ডিস্ক ব্রেক সংযুক্ত করা হলে এর ব্রেকিং কন্ট্রোল আরেকটু ভালো হতো।

তবে বাইকটির দুর্বল দিক গুলো বাদ দিয়ে যদি বাইকটির ওভারঅল পারফরম্যান্স, কমফোর্ট, সাশ্রয়ী মূল্য ইত্যাদি দিক বিবেচনা করা হয় তাহলে সুজুকি হায়াতে স্পেশাল এডিশন একটি চমৎকার এবং দীর্ঘমেয়াদী ব্যবহারযোগ্য একটি বাইক।

One of the most well-known brands that comes to mind when you think of commuter bikes is Suzuki. Suzuki has always made good quality commuter bikes. Among them, inthe 110 cc segment Suzuki Hayate Special Edition is one.

The Suzuki Hayate Special Edition bike is a perfect commuter bike. The bike looks quite decent but the look of the bike shows that it is a heavy duty bike.

This Suzuki brand bike has an air cooled single cylinder SOHC engine mated to a 4-speed manual transmission system. The engine of the bike is capable of producing 8.3 BHP @ 7500 rpm max power. Apart from this the bike is capable of delivering a max torque of 8.8 Nm @ 5500 rpm.

The bike has a top speed of 80 km/hour and gives a mileage of around 55 km/litre on normal roads. The engine performance of the bike is fairly good and being a carbureted engine, its fuel efficiency is quite good.

The Suzuki Hayate Special Edition bike is equipped with drum brakes on the front and rear wheels. The bike also has telescopic fork suspension at the front and dual shock suspension at the rear.

The bike also has a 4 speed gearbox, a fuel tank with a capacity of 10.5 liters and two tubeless tyres.

Overall height weight of the bike is well balanced. The weight of the bike is 114 kg and the ground clearance is 165 mm which makes the bike comfortable to ride on any type of road.

The Suzuki Hayate special edition bike is currently available in the market in four attractive colors – white, black, blue and red.

Hope our today’s Suzuki Hayate Special Edition review will help you get a complete idea about this wonderful bike.

Suzuki Hayate Special Edition Price in Bangladesh Suzuki Hayate Special Edition Price in Bangladesh

The official price of Suzuki Hayate Special Edition in Bangladesh is ৳94,950. However, you should check the final price of the bike with the dealer.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Suzuki Hayate 2023 is BDT 87,400.

Suzuki Hayate Special Edition Review


26 Mar, 2023 - সুজুকি ব্রান্ডের ১১০ সিসি সেগমেন্টের সুজুকি হায়াতে স্পেশাল এডিশন বাইকটি ফিচার, মাইলেজ, ওভারঅল পারফরম্যান্স, দাম এবং অন্যান্য স্পেক হিসেবে বাইকটি কেনা আপনার জন্য কতটা উপযোগী তারই একটি পরিপূর্ণ আলোচনা থাকবে আমাদের Suzuki Hayate Special Edition রিভিউ- তে।

Suzuki Hayate Special Edition-সম্পর্কে জিজ্ঞাসা

সুজুকি হায়াতে স্পেশাল এডিশন কেমন ধরণের বাইক?

সুজুকি হায়াতে স্পেশাল এডিশন ১১০ সিসির একটি অসাধারণ কমিউটার বাইক।

সুজুকি হায়াতে স্পেশাল এডিশন এর মাইলেজ কত?

সুজুকি হায়াতে স্পেশাল এডিশন প্রতি লিটারে ৫৫ কিমি মাইলেজ দিতে পারে।

সুজুকি হায়াতে স্পেশাল এডিশন এর টপ স্পিড কত?

সুজুকি হায়াতে স্পেশাল এডিশন প্রতি ঘণ্টায় ৮০ কিমি পর্যন্ত মাইলেজ দিতে সক্ষম।

 

সুজুকি হায়াতে স্পেশাল এডিশন এর দুর্বল দিক কোনটি?

সুজুকি হায়াতে স্পেশাল এডিশন- এর একটি দুর্বল দিক হল বাইকটির মাইলেজ তেমন সন্তোষজনক নয়।

Suzuki Hayate Special Edition Specifications

Model name Suzuki Hayate Special Edition
Type of bikeCommuter
Type of engineNo Info
Engine power (cc) 112.8cc
Engine coolingAir Cooled
Max. Horse power8.3 Bhp @ 7500 RPM
Max torque8.8 NM @ 5500 RPM
Start methodKick & Electric
Number of gears4
Mileage 55 Kmpl (Approx)
Top speed80 Kmph (Approx)
Front suspensionTelescopic
Rear suspensionDual shocks
Front brake typeDrum Brake
Front brake diameterNo Info
Rear brake typeDrum Brake
Rear brake diameterNo Info
Braking systemDrum Brake
Front tire size70/100-17M/C 40
Rear tire size80/100-17M/C 53
Tire typeTubeless
Overall length2,030 mm
Overall height1,070 mm
Overall weight114 Kg
Wheelbase1,260 mm
Overall width720 mm
Ground clearance165 mm
Fuel tank capacity10.5 Liters
Seat heightNo Info
Head light12V 35/35W
IndicatorsHalogen
Tail lightHalogen
Speedometeranalog
RPM meterAnalog
OdometerAnalog
Seat typeSingle-Seat
Engine kill switchyes
Body colorsNo Info
Distributor/dealerRancon Motorbikes Limited
Features,
Buy Suzuki Hayate Special Edition bikroy
Suzuki Hayate On tes fill rede 2021 for Sale

Suzuki Hayate On tes fill rede 2021

25,485 km
verified MEMBER
verified
Tk 63,000
2 hours ago
Suzuki Hayate EP DRUM BLACK FRESH 2020 for Sale

Suzuki Hayate EP DRUM BLACK FRESH 2020

24,513 km
verified MEMBER
Tk 72,300
3 hours ago
Suzuki Hayate ONE TEST 2023 for Sale

Suzuki Hayate ONE TEST 2023

13,000 km
verified MEMBER
verified
Tk 80,000
22 hours ago
Suzuki Hayate ep 2021 for Sale

Suzuki Hayate ep 2021

24,000 km
verified MEMBER
verified
Tk 97,000
5 days ago
Suzuki Hayate . 2017 for Sale

Suzuki Hayate . 2017

21,470 km
MEMBER
Tk 45,000
17 hours ago
Buy Other Bikesbikroy
TVS Apache RTR 4V 2 Year Paper 2019 for Sale

TVS Apache RTR 4V 2 Year Paper 2019

27,000 km
verified MEMBER
Tk 140,000
1 month ago
TVS Stryker 2 years paper 2019 for Sale

TVS Stryker 2 years paper 2019

18,000 km
verified MEMBER
Tk 95,000
1 month ago
TVS Raider 125 On Test 2022 for Sale

TVS Raider 125 On Test 2022

28,000 km
verified MEMBER
Tk 125,000
1 month ago
Yamaha FZS v3 delux 2023 for Sale

Yamaha FZS v3 delux 2023

12,350 km
MEMBER
Tk 235,000
8 minutes ago
Suzuki Gixxer Sf fi abs black v4 2024 for Sale

Suzuki Gixxer Sf fi abs black v4 2024

4,200 km
MEMBER
Tk 315,000
9 minutes ago
+ Post an ad on Bikroy