নারী রাইডারদের জন্য সেরা কিছু মোটরসাইকেল রাইডিং বুট

30 Oct, 2023   
নারী রাইডারদের জন্য সেরা কিছু মোটরসাইকেল রাইডিং বুট

বাজার থেকে নিম্নমানের বুট ক্রয় করার অসুবিধা হচ্ছে এই যে সেগুলো কিছুদিন পর ক্ষয় হয়ে যায় বা ছিড়ে যায়। আবার অনেক বুট পরে ঠিকভাবে বাইক চালানো গেলেও, শান্তিতে হাটা যায় না। এসব সমস্যা এড়াতে চাইলেও আপনাকে অবশ্যই ভালো মানের বুট ক্রয় করতে হবে। এগুলোর দাম বাজারের কম দামী বুটের চাইতে কিছুটা বেশ হলেও, লম্বা সময় ধরে আপনাকে সার্ভিস দিয়ে যেতে পারবে। তাই চলুন, আজ জেনে নেই নারী রাইডারদের মোটরসাইকেল রাইডিং বুটগুলোর মাঝে কিছু সেরা বুট সম্পর্কে। 

১। Alpinestars Stella Faster-3 

আলপাইনস্টার একটি জনপ্রিয় মোটরসাইকেল এক্সেসরিজ নির্মাতা প্রতিষ্ঠান। পৃথিবীজুড়েই তাদের অনেক ভক্ত রয়েছে। এই কোম্পানী বেশ জনপ্রিয় নারীদের মোটরসাইকেল রাইডিং বুট এটি। 

তৈরি করার সময় তারা মূলত বুটের ওজন ও ভেন্টিলেশনের দিকে নজর দিয়েছেন। অর্থাৎ, ওজনের দিক দিয়ে এটি বেশ হালকা এবং এর ভেতর দিয়ে যথেষ্ট পরিমাণ বায়ু চলাচল করতে পারে। বায়ু চলাচলের সুবিধার জন্য এর পাশ দিয়ে ৩-ডি মেশলাইনিং রয়েছে। সবমিলিয়ে এটিকে নারীদের কমফোর্টেবল মোটরসাইকেল রাইডিং বুট হিসেবে সেরা তকমা দেয়া যায়। 

২। Sidi Ladies Performa Boots

আপনার যদি গরমকালে ট্যুর ও বাইক রাইড করার জন্য এক জোড়া অল-ইন-ওয়ান বুট প্রয়োজন হয়, তাহলে আপনার জন্য এটি সেরা চয়েস হতে পারে। এই বুটটি টেকনোমাইক্রো মাইক্রোফাইবার দিয়ে তৈরি এবং সাথে শিন প্লেট অ্যাড করা হয়েছে, ফলে বুটটি বেশ ভালো ভেন্টিলেশনের কাজ করতে পারে এবং তাপমাত্রা’ও বেশ ভালোভাবে নিয়ন্ত্রণ করে। 

৩। Forma Ladies Genesis Boots

এই বুটটি আপনাকে একসাথে গ্রীষ্ণকালের ভেন্টিলেশন, প্রোটেকশন এবং কমফোর্ট অফার করবে। মাইক্রোফাইবার ও টেক্সটাইল দিয়ে তৈরি করার কারণে এটি বেশ ভালোভাবে তাপমাত্রা নিয়ন্ত্রণ করতে পারে। কমফোর্টের জন্য থাকছে ইভিএ অ্যান্টি-শক মিডসোল এবং অ্যান্টিব্যাক্টেরিয়াল ফুটবেড। 

প্রোটেকশনের জন্য থাকছে টিপিউ প্রোটেকশন, গিয়ার শিফট প্যাচ এবং ডাবল ডেনসিটি রাবার সোল। 

৪। Alpinestars Stella SMX-6 V2 Boots 

আলপাইনস্টারের স্টেলা সিরিজের আরো একটি চমৎকার বুট এটি। এই বুটটি এমনভাবে তৈরি করা যাতে লং-ট্যুরেও নারীরা এটি পরে থাকতে পারেন। এতে রয়েছে মেশ এয়ার ভেন্ট এবং শিন প্লেট, তাই লম্বা সময় পরে থাকলেও ভেন্টিলেশন নিয়ে কোনো অস্বস্তি বোধ করতে হবে না। 

ব্যবহারের সুবিধার্থে এতে সাইড-এন্ট্রি সিস্টেম ব্যবহার করা হয়েছে আর ফ্লেক্সিবিলিটির জন্য থাকছে ইলাস্টিক জিপার। 

৫। Spada Ladies Striders CE Boots

আপনার যদি একটু সোফিস্টিকেটেড লুকের পরিবর্তে কিছুটা ক্যাজুয়াল লুক পছন্দ হয়, তাহলে স্পাডা’র এই স্ট্রাইডার বুটগুলো আপনার জন্য সেরা চয়েস হতে পারে। এই বুটগুলো ভেন্টিলেটেড এবং ওয়াটারপ্রুফ। 

পুরো বুটটি ছাগলের চামড়া দিয়ে তৈরি, তাই পরে ভালো কমফোর্ট ও প্রোটেকশন পাওয়া যায়। লম্বা সময় ব্যবহারের জন্য এটি নারীদের অ্যাফোর্ডেবল মোটরসাইকেল রাইডিং বুটগুলোর মাঝে একটি। 

৬। Daytona Lady Star Gore-Tex Boots

আপনার যদি এমন বুট প্রয়োজন যেটি পরলে আপনাকে আরো বেশি লম্বা দেখা যাবে, তাহলে এটিই নারীদের সেরা মোটরসাইকেল রাইডিং বুট। চামড়া দিয়ে তৈরি এই বুটের হিল ২.৫ সেন্টিমিটার উচু। গোর-টেক্স ক্লাইমেটিক মেমব্রেইনের কারণে এই বুটের ভেন্টিলেশন বেশ ভালো এবং সম্পূর্ণ ওয়াটারপ্রুফ। 

সাথে থাকছে নন-স্লিপ সোল, গিয়ার শিফট প্যাড, শিন প্রোটেকশন ও প্লাস্টিকের ইনার সোল। আরো থাকছে চামড়া দিয়ে কভার করা জিপার, অ্যাঙ্কল প্রোটেকশন এবং ভেতরে লেটেক্স ফোম। 

৭। Sidi Ladies Meta Leather Boots

আপনার কাছে যদি প্র্যাক্টিকালিটি বেশি প্রাধান্য পায়, তাহলে এই বুটগুলো আপনার অবশ্যই পছন্দ হবে। পুরো বুটটি নাইলন মেশ দিয়ে তৈরি, তাই বোঝাই যাচ্ছে যে কমফোর্ট আর ভেন্টিলেশনের কোনো অভাব হবে না। ছাগলের চামড়া দিয়ে তৈরি করার কারণে ওজনে’ও বেশ হালকা। 

ব্যবহারের সুবিধার্থে এই বুটে হুক এবং লুপ ক্লোজার সিস্টেম ব্যবহার করা হয়েছে। আগেই বলেছি যে এই বুটের বাস্তবিক ব্যবহারের দিকে নির্মাতারা বেশ প্রাধান্য  দিয়েছেন, তাই চাইলে রেগুলার কাজেও এই বুটগুলো পরা যাবে। 

৮। Rev’It Ladies Emerald Leather Boots

উপরে উল্লেখিত বেশিরভাগ বুট ইউনিসেক্স হলেও এই বুটগুলো স্পেসিফিকালি নারীদের জন্যই তৈরি করা। ভেতরে নরম ও বাইরে শক্ত লেদার দিয়ে তৈরি করার কারণে এই বুটগুলো ওজনে বেশ হালকা এবং গরমের দিনেও বেশ ভালো ফিল দেয়। 

কমফোর্টের জন্য আরো থাকছে অ্যাঙ্কর আর্মার ও নরম ফুটবেড। প্রোটেকশনের জন্য থাকছে টিপিইউ হিল কাপ ও টো কাপ। বাইক চালানোর সময় ও হাটার সময়, উভয় ক্ষেত্রেই এই বুটগুলো বেশ ভালো সার্ভিস দিবে। তাই যারা বাইক থেকে নেমে এক্সপ্লোর করতে পছন্দ করেন তাদের জন্য এটি একটি ভালো চয়েস। 

৯। RST Ladies S1 CE Boots

এটি মাইক্রোফাইবার দ্বারা তৈরি স্পোর্টস বুট। ওজনে বেশ হালকা, কমফোর্টেবল এবং বেশ ভালো ভেন্টিলেশন সিস্টেম’ও আছে। মাইক্রোফাইবার ওজনে বেশ হালকা ও ডিউরেবল হলেও এক্সট্রা ডিউরাবিলিটির জন্য থাকছে গিয়ার শিট প্যাড। 

পলিকার্বনেট দ্বারা তৈরি অ্যান্টি-টুইস্ট মিড সোল বেশ ভালো অ্যাঙ্কল প্রোটেকশন দিতে পারে। এছাড়া থাকছে টিপিইউ হিল ও শিন প্রোটেকশন। এই বুটেও হুক এবং লুপ ক্লোজার সিস্টেম ব্যবহার করা হয়েছে, তাই খুলতে ও পরতে কোনো সমস্যা ফেস করতে হবে না। 

১০। TCX Street Ace Lady Waterproof Boots

এই বুটগুলোও স্পেসিফিকালি নারীদের জন্য তৈরি করা। এই বুট গ্রীষ্মকালে বেশ ভালো ভেন্টিলেশন প্রোভাইড করে এবং বাইক থেকে নেমে হাটার সময়’ও কোনো সমস্যা ফেস করতে হয় না। ফুল গ্রেইন লেদার দিয়ে তৈরি করার কারণে এই বুটগুলো বেশ কমফোর্টেবল এবং টেকসই। সাথে থাকছে হিল ও টো প্রোটেকশন। 

পরিসংহার 

বাংলাদেশে নারী রাইডারদের সংখ্যা বৃদ্ধি পেতে থাকায় এখন দেশেই পাওয়া যাচ্ছে এই বিশ্বমানের বুটগুলো। শুধু একটু খুঁজে দেখলেই পেয়ে যাবেন। আর যদি কোনোটি পছন্দ হওয়ার পরেও দেশের বাজারে না পাওয়া যায় তাহলে বাইরে থেকে আনাতে হবে। বুটের পাশাপাশি যদি হেলমেট ক্রয় করার ইচ্ছা থাকে তাহলে দেখে নিতে পারেন এই ফ্যাশনেবল বাইক হেলমেটগুলো

The main problem with normal boots is that they wear out pretty easily, and most ones do not even come with waterproof certifications. On the contrary, if you purchase boots with good build, certification, and comfort, they are bound to last for a very long time. That’s why we’re listing down the 10 best motorcycle-riding boots for women. 

  • Alpinestars Stella Faster-3 

Alpinestars is one of the most famous motorcycle accessories manufacturers in the world, and this is one of their best products. They have put great weight on weight and ventilation while creating these boots. It has a 3D mesh lining for ventilation and other necessary protections. 

  • Sidi Ladies Performa Boots

If you want an all-in-one boot for touring and riding, this should be your choice. It’s built from techno-micro microfiber and also comes with a shin plate for protection. 

  • Forma Ladies Genesis Boots

This will offer you ventilation, comfort, and protection, all at an affordable rate. These boots can control the temperature very nicely as they are made from microfiber and textile. For comfort, they have EVA anti-shock midsole and anti-bacterial footbeds. 

  • Alpinestars Stella SMX-6 V2 Boots

Apart from riding, you can wear these boots for long tours as well. It has mesh air vents, a shin plate, and a good ventilation system. They have used a side-entry system for ease of use and also added elastic zippers for flexibility. 

  • Spada Ladies Striders CE Boots

If you prefer a casual look over sophistication, then these will be your favorite. These boots come with CE certification, have a good ventilation system, and are completely waterproof. 

  • Daytona Lady Star Gore-Tex Boots

If you want to look tall while wearing your boots, then these should be perfect for you. These are built from leather and will provide you with an additional 2.5 cm of height. They also have a good ventilation system and are completely waterproof. 

  • Sidi Ladies Meta Leather Boots

These boots are for you if you prefer practicality over looks. The entire boot is made from nylon mesh so that you will get ample ventilation from it. These are also very lightweight as they are made from suede. 

  • Rev’It Ladies Emerald Leather Boots

Most motorcycle riding boots are unisex, while these boots are specifically made for female riders. They have used soft leather on the inside and hard leather on the exterior of the boot. You will also get ankle armor and soft footbeds for comfort. 

  • RST Ladies S1 CE Boots

These boots are also made of microfibers. They are very lightweight, and female riders feel very comfortable while wearing them. These boots are very durable naturally, but they have added gear shift pads for extra durability. 

  • TCX Street Ace Lady Waterproof Boots

These boots also are made specifically for women. These will provide you with ample ventilation even in summer, and you won’t face any difficulties while walking. They are also very comfortable as they are made from full-grain leather. 

Conclusion

These boots can be very easily found on online marketplaces as they’re in high demand. If you’re facing difficulty purchasing one from the local market, you’ll have to import one from abroad.

গ্রাহকদের নিয়মিত কিছু প্রশ্ন

নারীদের জন্য কোন ধরণের মোটরসাইকেল রাইডিং বুট সেরা?

সেরা মোটরসাইকেল রাইডিং বুট অবশ্যই সেগুলো যেগুলোতে যথেষ্ট ভেন্টিলেশন সিস্টেম থাকে, ভেতরে নরম লেদার ব্যবহার করা হয় এবং পাশাপাশি গিয়ার শিফট প্যাড ও শিন প্রোটেকশন থাকে।

নারীরা কি পুরুষদের মোটরসাইকেল রাইডিং বুট পরতে পারেন?

কিছু বুট আছে যেগুলো ইউনিসেক্স, অর্থাৎ নারী-পুরুষ সকলেই সেগুলো পরতে পারেন। আবার কিছু বুট থাকে যেগুলো শুধু নারীদের জন্য অথবা শুধু পুরুষদের টার্গেট করে তৈরি করা।

নারী ও পুরুষদের মোটরসাইকেল রাইডিং বুটের মাঝে পার্থক্য কী?

নারীদের মোটরসাইকেল রাইডিং বুট সাধারণত পুরুষদের বুটের তুলনায় সাইজে ছোট এবং উচ্চতায় বড় হয়ে থাকে।

বুট পরার আগে কি মোজা পরে নিতে হয়?

জি, সেরা কমফোর্টের জন্য আপনাকে অবশ্যই মোজা পরে তারপর বুট পরিধান করতে হবে।

মোটরসাইকেল রাইডিং বুটের উপকারিতা কী?

মোটরসাইকেল রাইডিং বুট যেকোনো ধরণের দুর্ঘটনা থেকে আপনার পা’কে রক্ষা করবে এবং একই সাথে আপনার জন্য গিয়ার শিফট করা সহজ হবে।

Similar Advices

Buy New Bikesbikroy
Roadmaster Prime Bangladesh 2019 for Sale

Roadmaster Prime Bangladesh 2019

25,500 km
MEMBER
Tk 38,000
15 hours ago
CZ Dake 2010 for Sale

CZ Dake 2010

30,000 km
MEMBER
Tk 22,500
21 hours ago
Exploit 7 টাকা দরকার 2024 for Sale

Exploit 7 টাকা দরকার 2024

0 km
MEMBER
Tk 9,000
22 hours ago
Honda CD . 2015 for Sale

Honda CD . 2015

69 km
MEMBER
Tk 68,000
1 day ago
Hero Maestro Edge 2024 for Sale

Hero Maestro Edge 2024

1,100 km
verified MEMBER
verified
Tk 165,000
1 day ago
Buy Used Bikesbikroy
Suzuki Gixxer SF V4 Fi 155c 2024 for Sale

Suzuki Gixxer SF V4 Fi 155c 2024

4,210 km
verified MEMBER
verified
Tk 290,000
2 weeks ago
Bajaj Pulsar Single disc 2022 for Sale

Bajaj Pulsar Single disc 2022

12,752 km
verified MEMBER
Tk 160,000
1 hour ago
Zaara . 2013 for Sale

Zaara . 2013

28,000 km
MEMBER
Tk 31,000
1 hour ago
Yamaha FZS v3 2022 for Sale

Yamaha FZS v3 2022

12,000 km
MEMBER
Tk 220,000
1 hour ago
Bajaj Discover 125 . 2020 for Sale

Bajaj Discover 125 . 2020

32,000 km
verified MEMBER
Tk 110,000
1 hour ago
+ Post an ad on Bikroy