Bajaj CT 100 ES | রিভিউ এবং বিস্তারিত ফিচার সমূহ

22 Aug, 2023
Bajaj CT 100 ES | রিভিউ এবং বিস্তারিত ফিচার সমূহ

Bajaj CT 100 ES বাইকটি হল CT 100 এর একটি আপডেটেড সংস্করণ। এটি একটি জনপ্রিয় কমিউটার টাইপ মোটরসাইকেল। বাইকটির এই সংস্করণে ইলেক্টিক স্টার্ট সহ আরও বেশ কিছু উন্নত ফিচারস যুক্ত করা হয়েছে। এটি বাজাজ ব্র্যান্ডের অন্যতম সফল এবং বহুল বিক্রিত একটি বাইক। লং-লাস্টিং পারফরম্যান্স এবং দৈনন্দিন ব্যবহার উপযোগী হওয়ায় এটি এখনো দেশের বাজার ধরে রেখেছে। এটি একটি বেসিক, এন্ট্রি-লেভেলের বাইক যা প্রতিনিয়ত সিটি রাইডিংয়ের ব্যবহার উপযোগী করে ডিজাইন করা হয়েছে।

ক্ষুদ্র এবং মধ্যম ব্যবসায়ী, চাকরিজীবী সহ যেকোনো শ্রেণী-পেশার মানুষ, যারা দ্রুত যোগাযোগের মাধ্যম হিসেবে রেগুলার ব্যবহারের জন্য একটি সাশ্রয়ী মূল্যের বাইক খুঁজছেন, এই কমিউটার বাইকটি তাদের জন্যই বাজারে আনা হয়েছে। এই ব্লগে Bajaj CT 100 ES রিভিউ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

Bajaj CT 100 ES

বাজাজ সিটি ১০০ ইএস বাইকটিতে ১০০ সিসির স্ট্যান্ডার্ড ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এই ইঞ্জিন ফোর-স্ট্রোক, এয়ার-কুলড এবং সিঙ্গেল সিলিন্ডার নিয়ে গঠিত। বাইকটির প্রধান সুবিধাগুলো হলো – ব্যবহারযোগ্যতা, বেশি মাইলেজ, লং-লাস্টিং ইঞ্জিন পারফরম্যান্স এবং এভেইলেবল সার্ভিসিং। রেগুলার ব্যবহারে এই কমিউটার বাইকটি আপনাকে খুব ভাল রাইডিং এক্সপেরিয়েন্স দেবে।

মূলত জ্বালানি সাশ্রয়ী এবং ভালো ইঞ্জিন পারফরম্যান্সের কারণে বাইকটি গ্রাহক জনপ্রিয়তা পেয়েছে। বাজাজের দাবি অনুযায়ী এটি প্রায় ৮৯.৬ কিমি/লিটার মাইলেজ দেবে, এবং স্পিডও সিটি রোডের জন্য পারফেক্ট, প্রায় ৯০ কিমি/আওয়ার। জ্বালানি ধারণ ক্ষমতাও বেশ ভালো। বাইকটি ইলেকট্রিক স্টার্ট মেথডে চালু করা যায়। এছাড়াও একটি অপশনাল কিক স্টার্টও রয়েছে। যারা ঘন ঘন ব্যবহারের জন্য বাজেট সাশ্রয়ী এবং বেশি মাইলেজের নির্ভরযোগ্য বাইক খুঁজছেন তাদের জন্য এটি পারফেক্ট বাইক হবে। এখানে বাজাজ সিটি ১০০ ইএস রিভিউ, স্পেসিফিকেশন্স, দাম-দর, ভালো-মন্দ দিক আরো বিভিন্ন বিষয়ে আলোকপাত করা হয়েছে।

ফিচার এবং ডিজাইন

Bajaj CT 100 ES বাইকটি দেখতে সাধারণ হলেও এটির বডি স্ট্রাকচার বেশ মজবুত এবং টেকসই। এটি একটি ডিসেন্ট লুকিং কমিউটার বাইক। বাইকটির ক্লাসিক স্টাইলের হেডলাইট এবং টেললাইট ডিজাইন আপনাকে মুগ্ধ করবে। এটিতে এনালগ ইন্সট্রুমেন্ট ক্লাস্টার রয়েছে যা অত্যন্ত নির্ভরযোগ্য।

এই সংস্করণটিতে নতুন অ্যালয় হুইল সহ একটি আরামদায়ক হ্যান্ডেলবার রয়েছে। এটির স্পোক হুইল এবং স্টাইলিশ ডিক্যালস অসাধারণ দেখতে। এছাড়াও এটিতে পিলিয়ন গ্র্যাব রেল সহ শেয়ার গার্ড রয়েছে। ওভারঅল বাইকটি সম্পূর্ণ ইউজার-ফ্রেন্ডলি এবং স্বাভাবিক সব ধরনের মানুষের জন্য উপযুক্ত। বাজাজ সিটি ১০০ ইএস ফিচারস আপনাকে মুগ্ধ করবে।

ইঞ্জিন পারফরম্যান্স

বাইকটিতে ১০২ সিসির ডিসপ্লেসমেন্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এখানে এক্সহস্টটেক ইঞ্জিন ব্যবহার করা হয়েছে যা এয়ার-কুলড। এছাড়াও এটিতে ক্যাপাসিটর ডিসচার্জ ইগনিশন (CDI) সিস্টেম ব্যবহার করা হয়েছে যা ইঞ্জিনের স্মুথনেস বাড়ায়। এই ইঞ্জিন সর্বোচ্চ ৭.৭ পিএস পাওয়ার এবং ৮.২৪ এনএম টর্ক জেনারেট করতে পারে। ওভারঅল কম্প্রেশন অনুপাত ৯.৫:১। ইঞ্জিনে ৪-স্পিড ট্রান্সমিশন রয়েছে এবং এতে ওয়েট টাইপ মাল্টি-প্লেট ক্লাচ ব্যবহার করা হয়েছে। বাইকারদের বাজাজ সিটি ১০০ ইএস রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের ইঞ্জিন পারফরম্যান্সে খুবই সন্তুষ্ট।

         (১) ইঞ্জিন ডিসপ্লেসমেন্ট: ১০২ সিসি

         (২) ইঞ্জিন টাইপ: সিঙ্গেল-সিলিন্ডার, ৪-স্ট্রোক, এয়ার কুল্ড

         (৩) সর্বোচ্চ শক্তি: ৭.৭ পিএস @ ৭৫০০ আরপিএম

         (৪) সর্বোচ্চ টর্ক: ৮.২৪ এনএম @ ৫৫০০ আরপিএম

         (৫) কম্প্রেশন অনুপাত ৯.৫:১

         (৬) ফুয়েল সাপ্লাই: কার্বুরেটর

         (৭) ট্রান্সমিশন টাইপ: ম্যানুয়াল

 

বডি ডাইমেনশন

বাইকটির দৈর্ঘ্য, প্রস্থ এবং উচ্চতা যথাক্রমে ১৯৪৫ মিমি, ৭৫২ মিমি, এবং ১০৭২ মিমি। এটির গ্রাউন্ড ক্লিয়ারেন্স কিছুটা কম – ১৬০ মিমি, তাই বেশি উঁচু স্পিড ব্রেকার অতিক্রম করতে কিছুটা সমস্যা হতে পারে। হুইলবেস ১২৩৫ মিমি, যা বাইক চালানোর সময় এবং কর্ণারিং-এ যথেষ্ট স্ট্যাবল রাখে। এটি বেশ হালকা বাইক, ১১১ কেজি, তাই সিটি রোডে আপনি স্মুথ পারফরম্যান্স পাবেন।

জ্বালানি ট্যাংকের ধারণ ক্ষমতা ১০.৫ লিটার, তাই জ্বালানি সাশ্রয়ী বাইক হওয়ায় আপনি অনায়াসে দীর্ঘ পথ অতিক্রম করতে পারবেন। বাইকটির সিঙ্গেল ডাউন টিউব ফ্রেমের চেসিস বাইকারদের বেশ কম্ফোর্টেবল রাইডিং এক্সপেরিয়েন্স দেয়। বাইকারদের Bajaj CT 100 ES রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের বডি ডাইমেনশন মেজারমেন্টে সন্তুষ্ট।

ব্রেক এবং সাসপেনশন

বাইকটির সামনের দিকে ডুয়াল টেলিস্কোপিক হাইড্রোলিক সাসপেনশন সিস্টেম এবং পেছনের দিকে স্প্রিং এন স্প্রিং (SNS) সাসপেনশন সিস্টেম ব্যবহার করা হয়েছে। এই সাসপেনশন সিস্টেম বেশ ভালো কমফোর্ট নিশ্চিত করে। সামনের এবং পিছনের ব্রেক দুটিই ১১০ মিমি-এর ড্রাম টাইপ। তবে সামনে হাইড্রোলিক ডিস্ক ব্রেক থাকলে ব্রেকিং সিস্টেম আরো উন্নত হতো। বাইকারদের বাজাজ সিটি ১০০ ইএস রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের ব্রেক এবং সাসপেনশন সিস্টেমে মোটামুটি সন্তুষ্ট।

হুইল এবং টায়ার

বাইকটির টায়ার টিউবলেস এবং হুইল অ্যালয় টাইপ। উভয় চাকাই স্পোক দিয়ে সজ্জিত এবং এর ব্যাস ১৭”। ওজন অনুযায়ী চাকা বেশ পাতলা। সামনের চাকার টায়ার সাইজ ২.৭৫ – ১৭ পিআর, এবং পিছনের চাকার টায়ার সাইজ ৩.০০-১৭ পিআর। টায়ারের গ্রিপ খুবই ভালো। বাইকারদের Bajaj CT 100 ES রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের হুইল এবং টায়ারের মান নিয়ে মোটামুটি সন্তুষ্ট।

মাইলেজ এবং স্পিড

বাইকারদের বাজাজ সিটি ১০০ ইএস রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের মাইলেজ এবং স্পিড নিয়ে খুবই সন্তুষ্ট। মূলত অসাধারণ মাইলেজ সুবিধা এবং স্ট্যান্ডার্ড স্পিডের কারণে এটি এখনো বাজার ধরে রেখেছে। বাজাজের দাবি অনুযায়ী বাইকটির সর্বোচ্চ মাইলেজ ৮৯.৬ কিমি/লিটার এবং টপ স্পিড ৯০ কিমি/আওয়ার। বাজাজ সিটি ১০০ ইএস দাম অনুযায়ী এই মাইলেজ এবং স্পিড প্রত্যাশার চেয়েও ভালো।

কনসোল প্যানেল এবং ইলেকট্রিক ফিচারস

বাইকারদের Bajaj CT 100 ES রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের কনসোল প্যানেল এবং ইলেকট্রিক ফিচারসে মোটামুটি সন্তুষ্ট। বাইকটিতে প্রয়োজনীয় সকল ফিচারস রয়েছে এবং সকল ফিচারস এনালগ ধরণের। তবে এই সংস্করণে আপডেটেড ফ্রন্ট প্যানেল সংযুক্ত রয়েছে। এখানে স্পিডোমিটার, ট্যাকোমিটার, এবং ফুয়েল গেজ রয়েছে। বাইকটিতে ১২ ভোল্টের শক্তিশালী ব্যাটারি রয়েছে, যা সকল ইলেকট্রিক সিস্টেম মেইনটেইন করতে পারে। হেডলাইট, টেইল লাইট এবং ইন্ডিকেটরস হ্যালোজেন ধরণের। ওভারঅল বাজাজ সিটি ১০০ ইএস ফিচার অনুযায়ী কনসোল প্যানেল এবং ইলেকট্রিক ফিচারস বেশ স্ট্যান্ডার্ড।

Bajaj CT 100 ES Price in Bangladesh বাংলাদেশে Bajaj CT 100 ES এর দাম

বাংলাদেশে Bajaj CT 100 ES এর অফিসিয়াল দাম ৳110,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Bajaj Ct 100 2023 এর দাম BDT 57,385.

Bajaj CT 100 ES Pros সুবিধা

  • দুর্দান্ত মাইলেজ
  • সাশ্রয়ী মূল্য
  • ইলেকট্রিক স্টার্ট
  • জ্বালানি সাশ্রয়ী
  • লং-লাস্টিং ইঞ্জিন পারফরম্যান্স

Bajaj CT 100 ES Cons অসুবিধা

  • সাধারণ ডিজাইন
  • গতি এবং একসেলেরশন কম
  • সাধারণ ব্রেকিং সিস্টেম

এক্সপার্ট অপিনিয়ন

9

Out of 10

বাইকটি দৈনন্দিন ব্যবহারের উপযোগী করে তৈরী করা হয়েছে। এটি সাশ্রয়ী মূল্যে নির্ভরযোগ্য একটি মোটরসাইকেল। যারা কম খরচে, জ্বালানি সাশ্রয়ী এবং নির্ভরযোগ্য বাইক খুঁজছেন, এই বাইকটি তাদের জন্য সঠিক চয়েস। বাইকটি সিটি রোডে চলাচলের জন্য পারফেক্ট। তবে হাইওয়ে রোডে এবং টপ স্পিডে চলাচলে নিরুৎসাহিত করা হয়েছে।

বাইক সম্পর্কিত যেকোনো তথ্য জানার জন্য ভিজিট করুন বাইকস গাইড। এখানে আপনি বিভিন্ন বাইকের রিভিউ, স্পেসিফিকেশন, এবং আরো বিভিন্ন তথ্য পাবেন। নতুন বা পুরোনো যেকোনো বাজাজ বাইকের দাম জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy-এ।

Bajaj CT 100 ES is a popular commuter type motorcycle. This version of the bike has added several advanced features including an electric start. It is one of the most successful and best-selling bikes of the Bajaj brand. It still holds the market in the country due to its long-lasting performance and suitability for daily use. It is a basic, entry-level bike designed for regular city riding use. This commuter bike will provide a very good experience for regular usage.

It is a decent looking commuter bike. This commuter bike is marketed for small and medium businessmen, job holders, and any class of people who are looking for an affordable bike for regular use as a means of quick transportation. The bike has gained customer popularity mainly due to its fuel efficiency and good engine performance. The main advantages of the bike are – usability, high mileage, long-lasting engine performance, and availability of servicing.

Bajaj claims it delivers a mileage of around 89.6 km/liter, and a suitable speed for city roads of 90 km/hour. This would be a perfect bike for those who are looking for a budget-friendly, high mileage, reliable bike for frequent usage.

Although the bike looks ordinary, its body structure is very strong and durable. The classic style headlight and taillight design of the bike will impress you. It has an analog instrument cluster, which is very reliable. This version has a comfortable handlebar and new alloy wheels. Its spoke wheels and stylish decals look amazing. Overall, the bike is completely user-friendly and suitable for all types of people. It is designed to be driven on city roads. But driving on highway roads at top speed is discouraged.

Bajaj CT 100 ES Price in Bangladesh Bajaj CT 100 ES Price in Bangladesh

The official price of Bajaj CT 100 ES in Bangladesh is ৳110,000. However, you should check the final price of the bike with the dealer.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Bajaj Ct 100 2023 is BDT 57,385.

Bajaj CT 100 ES Video Review


22 Aug, 2023 - Bajaj CT 100 ES হলো একটি এন্ট্রি-লেভেলের কমিউটার টাইপ মোটরসাইকেল। লং-লাস্টিং পারফরম্যান্স এবং দৈনন্দিন ব্যবহার উপযোগী হওয়ায় বাইকটি তুমুল গ্রাহক জনপ্রিয়তা পেয়েছে।

Bajaj CT 100 ES Specifications

Model name Bajaj CT 100 ES
Type of bikeCommuter
Type of engine4 Stroke
Engine power (cc) 99.3cc
Engine coolingAir Cooled
Max. Horse power7.6 Bhp @ 7500 RPM
Max torque8.24 NM @ 5500 RPM
Start methodKick & Electric
Number of gears4
Mileage 55 Kmpl (Approx)
Top speed90 Kmph (Approx)
Front suspensionHydraulic teliscopic
Rear suspensionSNS suspension, 100mm wheel travel
Front brake typeDrum Brake
Front brake diameter110 mm
Rear brake typeDrum Brake
Rear brake diameterNo Info
Braking systemNormal Braking System
Front tire size2.75 X 17‚ 41 P
Rear tire size3.00 X 17,50 P
Tire typeTubetyre
Overall length1945 mm
Overall height1072 mm
Overall weight111 Kg
Wheelbase1235 mm
Overall width752 mm
Ground clearance160 mm
Fuel tank capacity10.50 Litres
Seat heightNo Info
Head lightHalogen
IndicatorsHalogen
Tail lightHalogen
Speedometeranalog
RPM meterNo Info
OdometerNo Info
Seat typeSingle-Seat
Engine kill switchNo
Body colorsBlack
Distributor/dealerUttara Motors Limited
Features
Buy Bajaj CT 100 ESbikroy
Bajaj CT 100 2011 for Sale

Bajaj CT 100 2011

100,000 km
MEMBER
Tk 48,500
14 hours ago
Bajaj CT 100 2016 for Sale

Bajaj CT 100 2016

35,000 km
MEMBER
Tk 65,000
18 hours ago
Bajaj CT 100 2023 for Sale

Bajaj CT 100 2023

50,000 km
MEMBER
Tk 65,000
23 hours ago
Bajaj CT 100 2014 for Sale

Bajaj CT 100 2014

55,000 km
MEMBER
Tk 40,000
1 day ago
Buy Other Bikesbikroy
TVS Metro . 2016 for Sale

TVS Metro . 2016

50 km
MEMBER
Tk 42,000
2 minutes ago
Bajaj Platina 2016 2024 for Sale

Bajaj Platina 2016 2024

50,000 km
MEMBER
Tk 44,000
3 minutes ago
Walton 2015 for Sale

Walton 2015

56,668 km
MEMBER
Tk 58,500
3 minutes ago
Yamaha FZS Fi Abs 2021 for Sale

Yamaha FZS Fi Abs 2021

20,000 km
MEMBER
Tk 195,000
6 minutes ago
H Power Max-Z . 2020 for Sale

H Power Max-Z . 2020

2,000 km
MEMBER
Tk 32,000
10 minutes ago
+ Post an ad on Bikroy