Kawasaki Versys 650 ABS রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

13 Dec, 2023
Kawasaki Versys 650 ABS রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

Kawasaki Versys 650 ABS হলো কাওয়াসাকি ব্র্যান্ডের তৃতীয়-প্রজন্মের অ্যাডভেঞ্চার টাইপ বাইক। বাইকটির ইন্টেন্স স্পিড এবং কম্ফোর্টেবল রাইডিং এক্সপেরিয়েন্স থেকে আপনি দুর্দান্ত স্পোর্টস – ট্যুরিং ফিল পাবেন। ৬৫০ সিসির ডুয়েল ওভারহেড ক্যামস্যাফট ইঞ্জিন, অ্যান্টি-লক ব্রেকিং সিস্টেম এবং স্মার্টফোন কানেক্টিভিটির আধুনিক ফিচারে বাইকটি বাজারে আনা হয়েছে। এই ব্লগে Kawasaki Versys 650 ABS রিভিউ, স্পেক্স, ফিচার, ভালো-মন্দ দিক সহ আরো বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়েছে। বাইকটির পাওয়ারফুল ইঞ্জিন, গ্ল্যামারাস ডিজাইন, ক্যাপাবল এবং রিলায়েবল পারফরম্যান্স যেকাউকে মুগ্ধ করবে। হাইওয়ে এবং অফরোডে দীর্ঘ ভ্রমণের জন্য বাইকটি অসাধারণ।

কাওয়াসাকি বিশ্বের অন্যতম সেরা মোটরসাইকেল উৎপাদনকারী কোম্পানি। দুর্দান্ত স্পোর্টস, অ্যাডভেঞ্চার এবং ট্যুরিং টাইপ বাইকের জন্য এই ব্র্যান্ড বিখ্যাত। কাওয়াসাকি ভার্সিস ৬৫০ এবিএস, বাইকটি পাওয়ারফুল ইঞ্জিন, দুর্দান্ত ডিজাইন, এবং রিলাক্স রাইডিং-এর জন্য তুমুল জনপ্রিয়। ফুল-ফেয়ারিং স্ট্রাকচার, দুর্দান্ত ট্র্যাকশন কন্ট্রোল, অত্যাধুনিক প্রযুক্তি এবং লং-লাস্টিং পারফরম্যান্সের সমন্বয়ে এটি অসাধারণ একটি বাইক। ইন্টেন্স স্পিড, পাওয়ারফুল ইঞ্জিন এবং ফ্যাশনেবল স্টাইল বাইকটির প্রধান আকর্ষণ।

Kawasaki Versys 650 ABS রিভিউ

বাইকটিতে ৬৫০ সিসির শক্তিশালী ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। বাইকটি থেকে আপনি প্রায় ২০ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ২০২ কিমি/আওয়ার টপ স্পিড পেতে পারেন। ইঞ্জিনের টর্ক এবং পাওয়ার জেনারেশন খুবই ভারসাম্যপূর্ণ, তাই আপনি স্পিড এবং অ্যাক্সিলারেশনের দুর্দান্ত কম্বিনেশন পাবেন। বাইকটির ফুল-ফেয়ারড স্ট্রাকচার এবং রাইডিং পজিশন ট্যুরিং কিংবা দীর্ঘ-ভ্রমণে আপনাকে রিলাক্সিং রাইডিং এক্সপেরিয়েন্স দেবে। এটিতে হাইওয়ে রাইডিং-এর সময় আরোহীর এয়ার প্রটেকশনের জন্য বিশাল ফেয়ারিং এবং উইন্ডশীল্ড বসানো হয়েছে।

বাইকটির স্পেশাল কিছু বৈশিষ্টের মধ্যে রয়েছে – ৬৫০ সিসি ইঞ্জিন, DOHC, এবিএস, কাওয়াসাকি ট্রাক্শন কন্ট্রোল, ফুয়েল ইনজেকশন, অ্যাডজাস্টেবল সাসপেনশন, ডুয়েল থ্রটল ভাল্ভ, টিএফটি কালার ইনস্ট্রুমেন্ট প্যানেল, GPS, স্মার্টফোন কানেক্টিভিটি, ইত্যাদি। কাওয়াসাকির নিজস্ব RIDEOLOGY এপ্সের মাধ্যমে আপনি বাইকটি সর্বক্ষণ কানেক্ট রাখতে পারবেন। বাইকটির লাইটিং সিস্টেম সম্পূর্ণ এলইডি এবং ইলেকট্রিক্যাল ফিচার সম্পূর্ণ ডিজিটাল। এটির টায়ার এবং হুইল খুবই স্ট্যান্ডার্ড মানের। বাইকটির থ্রটল রেস্পন্স এবং অ্যাক্সিলারেশন দুর্দান্ত, তাই আপনি  অফ-রোডেও রোমাঞ্চকর রাইডিং এক্সপেরিয়েন্স দেবে। এটি শুধু মাত্র ইলেকট্রিক্যাল মেথডে স্টার্ট করা যায়।

ফিচার এবং ডিজাইন

বাইকটির ফ্যাশনেবল এলিগেন্ট ডিজাইন এবং গ্লসি ফুল-ফেয়ারিং স্টাইল এটিকে একটি অ্যাগ্রেসিভ কিন্তু গর্জিয়াস লুক এনে দিয়েছে। এটির স্মার্ট এর্গোনোমিক্স ডিজাইন এবং গ্ল্যামারাস বডি স্ট্রাকচার আপনাকে মুগ্ধ করবে। বাইকটির অ্যারোডাইনামিক্স শেপের বিশাল ফুয়েল ট্যাংক, এবং শাইনি ফ্লেয়ার কিটসের কম্বিনেশন এটিকে একটি ডিসেন্ট অ্যাডভেঞ্চার স্টাইল এনে দিয়েছে। এটির দুর্দান্ত স্ট্রিট ফাইটার স্টাইল এবং মাস্কুলার শেপ যেকারো নজর কাড়বে।

বাইকটির ডায়মন্ড টাইপ হাই-টেনসিল চেসিস এবং স্পোর্টি ডিক্যালস এটিকে একটি অনন্য লুক এনে দিয়েছে। বাইকটির এলইডি লাইটিং সেটআপ, হ্যান্ড-প্রোটেক্টেড থ্রি-পার্টস হ্যান্ডেলবার, ডিজিটাল ইলেকট্রিক্যাল কনসোল আপনাকে মুগ্ধ করবে। এছাড়াও এটির সিলড চেইন ড্রাইভ, এক্সজস্ট পাইপ, ইঞ্জিন গার্ড, হুইল সেটআপ এবং লুকিং গ্লাস ডিজাইনটিও অসাধারণ। ওভারঅল বাইকটির ক্লাসি ডিজাইন যেকারো নজর কাড়বে।

ইঞ্জিন পারফরম্যান্স

কাওয়াসাকি ভার্সিস ৬৫০ এবিএস, বাইকটিতে ৬৪৯.০ সিসি ডিসপ্লেসমেন্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এই ইঞ্জিন লিকুইড কুল্ড, প্যারালাল টুইন সিলিন্ডার, ৮-ভালভ এবং ফোর-স্ট্রোক ফিচার বিশিষ্ট। এছাড়াও ইঞ্জিনটি ডুয়েল ওভারহেড ক্যামস্যাফট এবং TCBI ইলেকট্রনিক অ্যাডভান্স সুবিধা সম্বলিত। এটি ৮৫০০ আরপিএমে ৬৫.১০ বিএইচপি সর্বোচ্চ পাওয়ার এবং ৭০০০ আরপিএমে ৬১.০ এনএম সর্বোচ্চ টর্ক উৎপন্ন করতে পারে। ইঞ্জিনের পাওয়ার এবং টর্ক জেনারেশন ভালো হওয়ায়, পাওয়ার ডেলিভারি অসাধারণ এবং অ্যাক্সিলারেশন খুবই স্মুথ। ইঞ্জিনের ট্র্যাকশন কন্ট্রোলের জন্য স্পেশাল কেটিআরসি (কাওয়াসাকি ট্র্যাকশন কন্ট্রোল) রয়েছে।

বাইকটির ট্রান্সমিশন সিস্টেম ম্যানুয়াল, এখানে ৬-স্পিড গিয়ারবক্স সাথে পজিটিভ নিউট্রাল ফাইন্ডার ইনস্টল করা হয়েছে। ইঞ্জিনের বোর এবং স্ট্রোক যথাক্রমে ৮৩ মিমি এবং ৬০ মিমি। ইঞ্জিনের কম্প্রেশন রেশিও ১০.৮:১। ইঞ্জিনটি ডিজিটাল ফুয়েল-ইনজেক্টেড টেকনোলজি সুবিধা সম্পন্ন। এছাড়াও ইঞ্জিনের থ্রটল রেসপন্স অসাধারণ। ইঞ্জিনের অ্যাক্সিলারেশন সাউন্ড যেকাউকে আকর্ষণ করবে।

বডি ডাইমেনশন

বাইকটির বডি স্ট্রাকচার বেশ বড় এবং স্ট্রাকচার খুবই মজবুত। এটির ওভারঅল দৈর্ঘ্য, প্রস্থ এবং উচ্চতা যথাক্রমে ২১৬৫ মিমি, ৮৪০ মিমি এবং ১৪০০ মিমি। বাইকটির সিটিং পজিশনের উচ্চতা ৮৪০ মিমি, কিছুটা বেশি তাই কম উচ্চতার রাইডারদের কিছুটা সমস্যা হতে পারে। এটির গ্রাউন্ড ক্লিয়ারেন্স যথেষ্ট ভালো, ১৭০ মিমি। এটির ফুয়েল ট্যাংক বেশ বড়, ক্যাপাসিটি ২১ লিটার।

এটি বেশ ভারী বাইক, টোটাল ওজন ২১৮ কেজি, তবে বডি স্ট্রাকচারের সাথে ওজনের কম্বিনেশন পারফেক্ট, ফলে টপ স্পিডে ব্যালেন্স এবং কন্ট্রোল করা সহজ। বাইকটির হুইলবেস বেশ বড়, ১৪১৫ মিমি, যা টপ স্পিড এবং কর্ণারিং-এ বেশ ভালো ব্যালেন্স নিশ্চিত করতে পারে। বাইকটিতে পিলিয়ন সিট এবং পিলিয়ন গ্র্যাব-রেল রয়েছে। সম্পূর্ণ বাইকটি ডায়মন্ড, হাই-টেনসিল চেসিসের উপর বসানো হয়েছে।

ব্রেক এবং সাসপেনশন

বাইকটির সামনের ডান দিকে ৪১ মিমি-এর রিবাউন্ড ড্যাম্পিং ইনভার্টেড টেলিস্কোপিক ফর্ক সাসপেনশন (বাম দিকে প্রি-লোড অ্যাডজাস্টেবল) এবং পিছনের দিকে অফসেট লে-ডাউন সিঙ্গেল-শক সাসপেনশন (রিমোট স্প্রিং প্রি-লোড অ্যাডজাস্টেবল) ব্যবহার করা হয়েছে। এই সাসপেনশন সিস্টেম খুবই শক্তিশালী এবং কার্যকর। বাইকটিতে এন্টিলক (ABS) ব্রেকিং সিস্টেম ইনস্টল করা হয়েছে। সামনের চাকায় ৩০০ মিমি-এর ডাবল-পিস্টন ক্যালিপার ডুয়েল ডিস্ক এবং পিছনের চাকায় ২৫০ মিমি-এর সিঙ্গেল-পিস্টন ক্যালিপারের ডিস্ক ব্রেক ইনস্টল করা হয়েছে। এই ব্রেকিং সিস্টেম ইমার্জেন্সি ব্রেকিংয়েও দুর্দান্ত কার্যকর, টপ স্পিডেও স্কিড করে না।

হুইল এবং টায়ার

বাইকটিতে অ্যালয় টাইপ হুইল এবং টিউবলেস টাইপ টায়ার ব্যবহার করা হয়েছে। সামনের চাকায় ১২০/৭০-জেডআর১৭ সেকশন টায়ার এবং পিছনের চাকায় ১৬০/৬০-জেডআর১৭ সেকশন টায়ার ব্যবহার করা হয়েছে। উভয় হুইলের রিম সাইজ ১৭” ইঞ্চি। এই টায়ার হঠাৎ ব্রেকিং-এর সময়, এবং ভেজা কিংবা কর্দমাক্ত রাস্তায় স্কিড করে না। পেছনের টায়ারটি কর্ণারিং এবং হাই-স্পিড ম্যানুভারের জন্য পারফেক্ট।

মাইলেজ এবং স্পিড

সাধারণত সুপার অ্যাডভেঞ্চার টাইপ বাইকের স্পিড দুর্দান্ত হলেও মাইলেজ খুব বেশি হয় না। লং-রাইডিং কিংবা ট্যুরিং-এ রোমাঞ্চকর রাইডিং এক্সপেরিয়েন্স কাওয়াসাকি ভার্সিস ৬৫০ এবিএস, বাইকটির অন্যতম প্রধান আকর্ষণ। বাইকটি থেকে আপনি প্রায় ২০ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ২০২ কিমি/আওয়ার টপ স্পিড পেতে পারেন।

কনসোল প্যানেল এবং ইলেকট্রিক ফিচার

বাইকটির কনসোল প্যানেল সম্পূর্ণ ডিজিটাল, এখানে আপনি প্রয়োজনীয় সকল ফিচার দেখতে পাবেন। এখানে স্পিডোমিটার, ওডোমিটার, আরপিএম মিটার, ফুয়েল ইনডিকেটর সহ বেশ কিছু ইনডিকেটর দেখতে পাবেন। থিন-ফিল্ম-ট্রান্সজিস্টর (TFT) কালার ইনস্ট্রুমেন্ট প্যানেলটিতে রাইডোলজি অ্যাপের মাধ্যমে স্মার্টফোন কানেকশন দিতে পারবেন। এছাড়াও বাইকটিতে জিপিএস এবং ইকোনোমিক্যাল রাইডিং ইনডিকেটর ফিচার রয়েছে।

বাইকটিতে ১২ ভোল্টের শক্তিশালী এমএফ টাইপ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। এই ব্যাটারি সকল ইলেকট্রিক্যাল ফিচার সচল রাখতে পারে। হেডলাইট, টেইল লাইট এবং ইন্ডিকেটরগুলো এলইডি ধরণের। এটিতে ইঞ্জিন কিল সুইচও রয়েছে। ওভারঅল, Kawasaki Versys 650 ABS রিভিউ অনুযায়ী কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার খুবই উন্নত মানের।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Kawasaki Other Model 2023 এর দাম BDT 14,999.

Kawasaki Versys 650 ABS Pros সুবিধা

  • গ্ল্যামারাস ডিজাইন এবং রিলায়েবল পারফরম্যান্স
  • ইন্টেন্স স্পিড এবং দুর্দান্ত অ্যাক্সিলারেশন
  • ৬৫০ সিসির ডুয়েল ওভারহেড ক্যামস্যাফট ইঞ্জিন
  • এন্টিলক ব্রেকিং সিস্টেম
  • কাওয়াসাকি ট্রাক্শন কন্ট্রোল সিস্টেম
  • ডুয়েল থ্রটল রেস্পন্স
  • জিপিএস এবং স্মার্টফোন কানেক্টিভিটি
  • ইঞ্জিন কিল সুইচ

Kawasaki Versys 650 ABS Cons অসুবিধা

  • বেশ ভারী বাইক
  • মাইলেজ আরেকটু বেশি হতে পারতো
  • মেইনটেনেন্স খরচ বেশি

এক্সপার্ট অপিনিয়ন

8

Out of 10

Kawasaki Versys 650 ABS হলো একটি গ্ল্যামারাস ডিজাইন, রিলায়েবল পারফরম্যান্স, এবং আধুনিক ফিচার সম্পন্ন অ্যাডভেঞ্চার টাইপ মোটরবাইক। বাইকটির অ্যারোডাইনামিক্স স্ট্রাকচার এবং সিটিং পজিশন কম্ফোর্টেবল ভাবে দীর্ঘভ্রমণ এবং ট্যুরিং-এর জন্য অসাধারণ। গর্জিয়াস স্টাইল, ইন্টেন্স স্পিড, অ্যাক্সিলারেশন, কম্ফোর্টেবল এবং রোমাঞ্চকর রাইডিং এক্সপেরিয়েন্স বাইকটির প্রধান আকর্ষণ। বাইকটি বছরের পর বছর দুর্দান্ত পারফরম্যান্স দিতে পারে। আপনি যদি স্পিড লাভার হন, লাক্সারিয়াস টাইপ বাইক সংগ্রহে রাখতে চান, তাহলে এই বাইকটি আপনার জন্য পারফেক্ট। বাংলাদেশে সিসি লিমিটেশনের কারণে বাইকটি পাওয়া যায় না।

বাইক সম্পর্কিত যেকোনো তথ্য জানার জন্য ভিজিট করুন বাইকস গাইড। এখানে আপনি বিভিন্ন বাইকের রিভিউ, স্পেসিফিকেশন, এবং আরো বিভিন্ন তথ্য পাবেন। দেশে নতুন বা ব্যবহৃত কাওয়াসাকি বাইকের বর্তমান দাম-দর জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy-এ।

Kawasaki Versys 650 Abs Review

The Kawasaki Versys 650 ABS is the third-generation adventure-type bike from the Kawasaki brand. The intense speed and comfortable riding experience of the bike give you a great sports-touring feel. The bike has been brought to the market with modern features of a 650 cc dual overhead camshaft engine, antilock braking system, and smartphone connectivity. The bike is great for long trips on highways and off-road.

Feature

The bike uses a powerful engine of 650 cc. You can get an average mileage of around 20 km/liter and a top speed of around 202 km/hour from the bike. The engine’s torque and power generation are very balanced, so you get a great combination of speed and acceleration. It features a large fairing and windshield for rider air protection during highway riding.

Some of the special features of the bike include – a 650 cc engine, DOHC, ABS, Kawasaki traction control, fuel injection, adjustable suspension, dual throttle valve, TFT color instrument panel, GPS, smartphone connectivity, etc. With Kawasaki’s own RIDEOLOGY app, you can keep the bike connected at all times. The lighting system of the bike is fully LED and the electrical features are fully digital. The throttle response and acceleration of the bike are excellent, so you will have a thrilling riding experience even on off-road. It can be started by electrical method only.

Design

The bike’s fashionable elegant design and glossy full-fairing style give it an aggressive yet gorgeous look. Its smart ergonomics design and glamorous body structure will impress you. The combination of the bike’s aerodynamically shaped large fuel tank and shiny flare kits gives it a descent adventure style.

The bike’s diamond-type high-tensile chassis and sporty decals give it a unique look. The bike’s LED lighting setup, hand-protected three-part handlebar, and digital electrical console will impress you. Also, its sealed chain drive, exhaust pipe, engine guard, wheel setup, and looking glass design are outstanding.

Conclusion

The bike is hugely popular for its powerful engine, cool design, and relaxed riding. Intense speed, powerful engine, and fashionable style are the main attractions of the bike. If you are a speed lover and want to have a luxurious type of bike in your collection, then this bike is perfect for you.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Kawasaki Other Model 2023 is BDT 14,999.

Kawasaki Versys 650 Abs Video Review


14 Dec, 2023 - Kawasaki Versys 650 ABS হলো কাওয়াসাকি ব্র্যান্ডের তৃতীয়-প্রজন্মের অ্যাডভেঞ্চার বাইক। ইন্টেন্স স্পিড, পাওয়ারফুল ইঞ্জিন এবং ফ্যাশনেবল স্টাইল এটির প্রধান আকর্ষণ।

Kawasaki Versys 650 ABS বাইক সম্পর্কে কিছু জিজ্ঞাসা –

Kawasaki Versys 650 ABS কি ধরণের বাইক?

এটি একটি গ্ল্যামারাস ডিজাইন, রিলায়েবল পারফরম্যান্স, এবং আধুনিক ফিচার সম্পন্ন অ্যাডভেঞ্চার টাইপ মোটরবাইক।

বাইকটিতে কি ধরণের ইঞ্জিন ব্যবহার করা হয়েছে?

লিকুইড কুল্ড, প্যারালাল টুইন সিলিন্ডার, ৮-ভালভ, ফোর-স্ট্রোক, ডুয়েল ওভারহেড ক্যামস্যাফট এবং ফুয়েল ইনজেকশন ফিচার বিশিষ্ট ইঞ্জিন।

বাইকটির স্টার্টিং মেথড কি?

ইলেকট্রিক।

বাইকটির ব্রেকিং সিস্টেমে কি ব্যবহার করা হয়েছে?

এবিএস ব্রেকিং সিস্টেম।

বাইকটির এভারেজ মাইলেজ এবং স্পিড কত?

প্রায় ২০ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ২০২ কিমি/আওয়ার টপ স্পিড।

Kawasaki Versys 650 ABS Specifications

Model name Kawasaki Versys 650 ABS
Type of bikeAdventure
Type of engine4-stroke Parallel Twin
Engine power (cc) 650.0cc
Engine coolingLiquid Cooled
Max. Horse power65.10 Bhp @ 8500 RPM
Max torque61 NM @ 7000 RPM
Start methodElectric
Number of gears6
Mileage 20 Kmpl, (Approx)
Top speed202 Kmph, (Approx)
Front suspensionø41 mm inverted telescopic fork with adjustable rebound damping (right-side) and adjustable preload
Rear suspensionOffset laydown single-shock with remote spring preload adjustability/145 mm
Front brake typeDisc Brake
Front brake diameter300 mm
Rear brake typeDisc Brake
Rear brake diameter250 mm
Braking systemN/A
Front tire size120/70-17
Rear tire size160/60-17
Tire typetubeless
Overall length2165 mm
Overall height1400 mm
Overall weight218 kg
Wheelbase1415 mm
Overall width840 mm
Ground clearance170 mm
Fuel tank capacity21 L
Seat height840 Mm
Head lightn/a
Indicatorsled
Tail lightled
SpeedometerDigital
RPM meterDigital
Odometerdigital
Seat typeSingle Seat
Engine kill switchyes
Body colorsN/A
Distributor/dealerN/A
Features, , , ,
Buy Kawasaki Versys 650 ABSbikroy
Kawasaki 2019 for Sale

Kawasaki 2019

24,000 km
MEMBER
Tk 250,008
2 weeks ago
Kawasaki 80cc 2008 for Sale

Kawasaki 80cc 2008

16,000 km
MEMBER
Tk 30,000
1 month ago
Kawasaki , 2017 for Sale

Kawasaki , 2017

33,000 km
MEMBER
Tk 65,000
1 month ago
Kawasaki 90 2010 for Sale

Kawasaki 90 2010

50,000 km
MEMBER
Tk 50,000
1 month ago
Buy Other Bikesbikroy
Runner Turbo 150 , 2017 for Sale

Runner Turbo 150 , 2017

40,000 km
MEMBER
Tk 53,999
38 minutes ago
Walton 100cc bike 2011 for Sale

Walton 100cc bike 2011

10,000 km
MEMBER
Tk 20,000
51 minutes ago
Hero Passion Pro Xproi3s 2020 for Sale

Hero Passion Pro Xproi3s 2020

52,300 km
MEMBER
Tk 65,500
1 hour ago
Freedom Runner 2580 2015 for Sale

Freedom Runner 2580 2015

15,000 km
MEMBER
Tk 30,000
1 hour ago
Modifiyed bike 2000 for Sale

Modifiyed bike 2000

50 km
MEMBER
Tk 30,000
1 hour ago
+ Post an ad on Bikroy