GPX Demon GR 165 RR- রিভিউ, দাম ও ফিচারসমূহ

23 May, 2023
GPX Demon GR 165 RR- রিভিউ, দাম ও ফিচারসমূহ

২০০৭ সালে প্রতিষ্ঠিত, থাইল্যান্ডের অন্যতম সেরা মোটরসাইকেল ব্র্যান্ড জিপিএক্স। ২০০৭ থেকে ২০১১ সাল পর্যন্ত কোম্পানিটি তাদের মোটরসাইকেল মার্কেট নিয়ে ভালোভাবে রিসার্চ করে গ্রাহকদের চাহিদা আর প্রত্যাশাগুলো বোঝার চেষ্টা করে। ৪ বছর কঠোর রিসার্চের পর তারা তাদের প্রথম অফ-রোড মোটরসাইকেল প্যানথার জাম্পার মোটোক্রস বের করে। তার পর থেকে তাদের আর পেছনে ফিরে তাকাতে হয়নি। এখন তাদের বিশ্বব্যাপী ৩০০টিরও বেশি ডিসট্রিবিউটর রয়েছে। বাংলাদেশে তাদের একমাত্র স্বীকৃতিপ্রাপ্ত ডিসট্রিবিউটর হচ্ছে স্পিডোজ লিমিটেড।

বাংলাদেশে আগে তাদের মাত্র একটি পণ্য ছিলো, আর তা হচ্ছে ডিমন জিআর ১৬৫ আর। লঞ্চ হওয়ার পর থেকেই এই বাইকটি ব্যাপক সাড়া তুলেছিলো আমাদের দেশের মোটরবাইক বাজারে। তারপর খুব শীঘ্রই তারা বাজারে নিয়ে আসে বাইকটির আপগ্রেড ভার্সন; যাতে রয়েছে সম্পূর্ণ নতুন গ্রাফিক্স এবং আকাংক্ষিত হাইপার ৪ ভালভ ইঞ্জিন। এছাড়াও সিটিং পজিশনসহ আরো বেশ কিছু জায়গায় তারা এনেছে ছোট-খাটো কিছু পরিবর্তন। চলুন দেখে নেয়া যাক কি আছে এই লেটেস্ট ভার্সনের GPX Demon GR 165 RR বাইকটিতে।

জিপিএক্স ডিমন জিআর ১৬৫ আরআর রিভিউ – ডিজাইন এবং আউটলুক

নতুন GPX Demon GR 165 RR বাইকটির ডিজাইন ও আউটলুক প্রায় হুবহু আগের ভার্সনের মতই; কিন্তু এই ভার্সনের গ্রাফিক্স আর ডিটেইলিং একদম নতুন। নতুন মডেলের গ্রাফিক্সে এর সারা বডি জুড়ে ‘আরআর’ লিখাটি ফুটে উঠেছে। জিপিএক্স ডিমন জিআর ১৬৫ আরআর ফিচারের দিকে ভালোভাবে খেয়াল করলে বুঝা যাবে যে, এর সিটিং পজিশনও কিছুটা পরিবর্তন হয়েছে। এই ভার্সনে আপনার রাইড হবে আরো আরামদায়ক।

বাইকটির আউটলুক আরো সুন্দর করার জন্য জিপিএক্স তাদের নতুন ডিমনের ভাইজরটি পরিবর্তন করে নতুন লালচে স্মোকি ভাইজর লাগিয়েছে। এছাড়াও বাইকটির এলইডি পার্কিং লাইট আর কালো রঙের উইন্ডশিল্ডটি বাইকের সৌন্দর্য আরো বাড়িয়ে দিয়েছে। সামগ্রিকভাবে বাইকটির আউটলুক অনেক বেশি কমপ্যাক্ট এবং অ্যারোডাইনামিক। এর সুবিশাল সুঠাম জ্বালানি ট্যাংকটি ১১ লিটার পর্যন্ত জ্বালানি ধরে রাখতে পারে।

GPX Demon GR 165 RR রিভিউ- ইঞ্জিনের পারফরম্যান্স

জিপিএক্স তাদের যেকোনো বাইকে সবচেয়ে বেশি গুরুত্ব দেয় ইঞ্জিনের পারফরম্যান্সকে। আমরা যদি এটার আগের ভার্সন ডিমন জিআর ১৬৫ আর-এর দিকে তাকাই, তাহলে দেখতে পাবো যে এতে রয়েছে একটি সিঙ্গেল সিলিন্ডার, লিকুইড কুলিং, ৪ স্ট্রোক, ২ ভালভ, এসওএইচসি ১৬৪ সিসি ইঞ্জিন। আর নতুন জিপিএক্স ডিমন জিআর ১৬৫ আরআর-এ দেয়া হয়েছে আরো শক্তিশালী ১৬৪.৬ সিসি ৪ স্ট্রোক, হাইপার ৪ ভালভ, এসওএইচসি ইঞ্জিন, যা থেকে সর্বোচ্চ শক্তি পাওয়া যাবে ১০,৫০০ আরপিএম-এ ১৯.২ বিএইচপি, আর সর্বোচ্চ টর্ক পাওয়া যাবে ৭৫০০ আরপিএম-এ ১৫ এনএম। এছাড়াও GPX Demon GR 165 RR বাইকটির ইঞ্জিনে রয়েছে সর্বাধুনিক প্রযুক্তির জিপিএক্স-এফআই জ্বালানি সাপ্লাই সিস্টেম, আর রয়েছে একটি ট্রানজিস্টর নিয়ন্ত্রিত ইগনিশন সিস্টেম।

জিপিএক্স ডিমন জিআর ১৬৫ আরআর রিভিউ – বাইকের মাপ, টায়ার এবং সিটিং পজিশন

নতুন GPX Demon GR 165 RR বাইকটির নতুন বৈশিষ্ট্যগুলোর কথা বলতে গেলে, আপনি যখন বাইকটিতে চড়ে বসবেন, সাথে সাথেই পার্থক্যটা বুঝতে পারবেন। আগের ভার্সনের তুলনায় নতুন ডিমন জিআর বাইকটিতে কিছুটা ভিন্ন সিটিং পজিশন রাখা হয়েছে, যা অনেক বেশি আরামদায়ক।

বাইকটির সামগ্রিক দৈর্ঘ্য ২০২০ মিমি ও প্রস্থ ৭৪৭ মিমি। মোটরবাইকের উচ্চতা ১১৪৫ মিমি এবং হুইল-বেইজ সাইজ হচ্ছে ১৩৫০ মিমি। উঁচুনিচু ভাঙ্গা রাস্তায় সুরক্ষা দেয়ার জন্য বাইকটিতে গ্রাউন্ড ক্লিয়ারেন্স রাখা হয়েছে ১৫৯ মিলিমিটার।

জিপিএক্স ডিমন জিআর ১৬৫ আরআর রিভিউতে উল্লেখযোগ্য যে, বাইকটির সামনে ১০০/৮০-১৭ সেকশনের টায়ার এবং পেছনে ১৪০/৭০-১৭ সেকশনের টায়ার ব্যবহার করা হয়েছে। এই বাইকটির সামগ্রিক ওজন ১৫৫ কেজি, যা অন্যান্য প্রতিদ্বন্দ্বী বাইকগুলোর তুলনায় বেশ ভারী।

জিপিএক্স ডিমন জিআর ১৬৫ আরআর রিভিউ– সাসপেনশন ও ব্রেক

জিপিএক্স তাদের পেছনের সাসপেনশনের জন্য বিশ্ববিখ্যাত ব্র্যান্ড ওয়াইএসএস-এর মনোশক বেছে নিয়েছে; এবং রি-কয়েল ভালোভাবে কমানোর জন্য সামনের দিকে একজোড়া আপসাইড ডাউন টেলিস্কপিক ফোর্কস ব্যবহার করেছে, যা সাধারণ শক অ্যাবসর্বারের তুলনায় অনেক বেশি কার্যকরী।

এছাড়াও জিপিএক্স ডিমন জিআর ১৬৫ আরআর দামের বিচারে এতে ট্রেলিস ফ্রেম স্টাইল চ্যাসিস ইনস্টল করা হয়েছে এই বাইকে, যা রাইডের সময় স্থায়িত্ব ও ভারসাম্যের নিশ্চয়তা দেয়।

বাজাজ তাদের পালসার এন এস বাইকে সামনে ও পিছনে দুইপাশেই ডিস্ক ব্রেকের পাশাপাশি ডুয়াল চ্যানেল এবিএস যোগ করেছে। আর তাই বাইকটির ব্রেকিং সিস্টেমে বেশ ভালো আপগ্রেড এসেছে বলা যায়। সামনের ডিস্কটির ব্যাস ২৭৬ মিমি এবং পেছনের ডিস্কের ব্যাস ২২০ মিমি।

GPX Demon GR 165 RR রিভিউ- মাইলেজ

নতুন GPX Demon GR 165 RR বাইকটির ইঞ্জিনে নিজস্ব প্রযুক্তির জিপিএক্স-এফআই জ্বালানি সাপ্লাই সংযোগ হওয়ায় ইঞ্জিনের পারফরম্যান্স ও মাইলেজ আরো উন্নত হয়েছে। জিপিএক্স ডিমন জিআর ১৬৫ আরআর ফিচার হিসেবে গড়ে নতুন ডিমন বাইকটি প্রতি লিটারে ৩৫ কিলোমিটার পর্যন্ত মাইলেজ দিতে সক্ষম। তবে হাইওয়েতে ৪০ কিমি প্রতি লিটার পর্যন্ত মাইলেজ তোলা যাবে।

জিপিএক্স ডিমন জিআর ১৬৫ আরআর রিভিউ– ইলেকট্রিক্যাল প্যানেল ও ফিচার

GPX Demon GR 165 RR রিভিউয়ের সবশেষ অংশ বাইকটির ইলেকট্রিক্যাল প্যানেল নিয়ে, যা ঠিক আগের ভার্সনের মতই। ফোলানো বাবলের মত উইন্ডশিল্ডের পেছনে জিপিএক্স তাদের অনন্য ডিজাইনের ওডিও ব্যবহার করেছে, যা সম্পূর্ণ ডিজিটাল এবং দারুণ ডিজাইনের রঙিন ডিসপ্লেতে দেয়া হয়ে নানা রকম আকর্ষণীয় জিপিএক্স ডিমন জিআর ১৬৫ আরআর ফিচার। ড্যাশবোর্ডে রয়েছে রাউন্ডস প্রতি মিনিট, জ্বালানির পরিমাণ, স্পিড, দুরত্ব, তাপমাত্রা এবং গিয়ার পজিশন। স্মার্টফোনের টাচ স্ক্রিনের মতই সহজ আর সাবলীল সফট-টাচ প্রযুক্তি বাইকটির প্রিমিয়াম ডিজাইনের সাথে মানিয়ে গেছে।

বাইকটির সামনের প্যানেলের মধ্যে বসানো হেডলাইটটি কিছুটা নিচু, ডুয়াল পিট এলইডি হেডল্যাম্প। এছাড়াও ছুরির মত ডিজাইনের এলইডি ডিআরএল লাইটের ফিতা দিয়ে সামনের অংশ সাজানো হয়েছে। একই সাথে পেছনের এলইডি টার্ন ইনডিকেটরগুলো রাতের বেলা বাইকটির আউটলুক দানবীয় ও রহস্যময় করে তুলেছে।

GPX Demon GR 165 RR রিভিউ- কালার অপশন

জিপিএক্স-এফআই ও ডুয়াল চ্যানেল এবিএস প্রযুক্তিসম্পন্ন জিপিএক্স ডিমন জিআর ১৬৫ আরআর দামের মধ্যে বাইকটি আমাদের দেশের মোটরসাইকেল বাজারে দু’টি আকর্ষণীয় ডুয়াল টোনের কালার অপশনে পাওয়া যাচ্ছে। এই কালারগুলো হচ্ছে- ব্ল্যাক অনিক্স হাইপারস্পোর্ট (কালো-ধূসর) এবং হোয়াইট ভোলপে রোসা (সাদা-লাল)। এছাড়াও আরো একটি স্পেশাল এডিশন কালার অপশন প্রি-অর্ডার ভিত্তিতে বাংলাদেশে নিয়ে আসে স্পিডোজ লিমিটেড, যার রঙ হলুদ পাফার রোশিয়া (হলুদ-ধূসর)। 

জিপিএক্স ডিমন জিআর ১৬৫ আরআর রিভিউ- বাইকটি কাদের জন্য ভালো?

জিপিএক্স মোটরসাইকেলস লিমিটেডের একটি উন্নত এবং সতর্ক ডিজাইনের পারফরম্যান্স-ভিত্তিক স্পোর্টসবাইক হচ্ছে জিপিএক্স ডিমন জিআর ১৬৫ আরআর বাইকটি। এই মোটরসাইকেলটি এক্সক্লুসিভ ফিচারে সমৃদ্ধ এবং বিশেষভাবে স্পোর্টস বাইকপ্রেমীদের কথা মাথায় রেখে ডিজাইন করা হয়েছে। তরুণ-হৃদয়ের যেকোনো বয়সী স্পোর্টস বাইকারদের সাথে মানানসই এই বাইকটি যেকোনো অ্যাগ্রেসিভ বাইকার ব্যবহার করতে পারবেন।

দারুণ আউটলুক, লেটেস্ট ফিচার এবং উন্নত প্রযুক্তির মেলবন্ধন চাইছেন, এমন যেকোনো রাইডারের জন্য প্রতিদ্বন্দ্বী দামের মধ্যে এই বাইকটি আপনার কালেকশনের সবচেয়ে সেরা মাইলফলক হয়ে উঠতে পারে।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Gpx Demon 2023 এর দাম BDT 293,688.

GPX Demon GR 165 RR Pros সুবিধা

  • এন্টি-লক ব্রেকিং সিস্টেম (এবিএস)
  • আকর্ষণীয় এবং নজরকাড়া আউটলুকের প্রিমিয়াম স্পোর্টস বাইক
  • ফুয়েল ইনজেকশনসহ (এফআই) শক্তিশালী ৪ ভালভ ইঞ্জিন
  • ডুকাটি স্পোর্টস বাইকের মত ডুয়াল-পিট এলইডি হেডলাইট, এলইডি ডিআরএল
  • সম্পূর্ণ ডিজিটাল ওডিও, যাতে রয়েছে সব রকম প্রয়োজনীয় ফিচার
  • লিকুইড কুলিং

GPX Demon GR 165 RR Cons অসুবিধা

  • ট্র্যাকশন কনট্রোল কিংবা কুইক শিফটার ফিচার নেই
  • ওজনে বেশ ভারী
  • হেডলাইটে রাতের বেলা হাইওয়েতে চালানোর মত পর্যাপ্ত আলো পাওয়া যায় না

What's new GPX Demon GR 165 RR রিভিউ- নতুন বৈশিষ্ট্য

  • ৪ ভালভ, ইএফআই ইঞ্জিন
  • আরো উন্নত সিটিং পজিশন
  • সম্পূর্ণ নতুন গ্রাফিক্স

এক্সপার্ট অপিনিয়ন

8.0

Out of 10

আমাদের দেশের মোটরসাইকেল বাজারে জিপিএক্স ডিমন সিরিজ ইতোমধ্যে বেশ প্রসিদ্ধ হয়ে রয়েছে। এক্সক্লুসিভ স্পোর্টি আউটলুক এবং ডিজাইনের নতুন GPX Demon GR 165 RR বাইকটি পাওয়ার ডেলিভারি এবং দুর্দান্ত ইঞ্জিন পারফরম্যান্সের জন্য দেশের স্পোর্টস-প্রেমী রাইডারদের আকর্ষণের কেন্দ্র হয়ে উঠেছে আর ব্যাপক সাড়া জাগিয়ে তুলেছে। বাংলাদেশে জিপিএক্স বাইকের দাম জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy-এ।

After successfully grabbing the market of Thailand, GPX Started their journey a year back in Bangladesh. Their flagship product GPX Demon GR165R became one of the best-looking and well-performing products across our country. Recently Speedoz LTD the official distributor of GPX introduced a refreshed model of GPX Demon, namely GPX Demon GR 165RR, which fulfills all the necessities of a rider. This bike now has a lot more things to offer for sports bike lovers.

GPX Demon GR165R was built with the thinking of the pure race track theme. The targeted users were sports lovers and that is the reason behind the aggressive build. Now the new GPX Demon GR165RR comes with more attraction. The base remains the same but the upgraded cosmetics and new color schemes make this bike more appealing than before. Starting from the front, split dual headlamps and the raised windshield gives this bike a mighty sporty look. Coming to the mid-section, the aggressive and upraised fuel tanker is mated with the split sporty seating giving this bike a pure sporty posture to ride on. Fully fairing kits cover 50% of the fuel tank and give the side view a much better outlook. The foot peg position is a little bit elevated, hence the riding position becomes sportier and comfortable for users of any height.

GPX-FI engine placement is necessary and we have seen this before on GPX Demon 165, but the 4V engine was missing. So, GPX not only added a 4V engine but also modified the raw power of the engine as well. Demon GR165RR has a 164.4cc 4-Stroke, 1 Cylinder, SOHC, GPX-FI, Liquid cooled 4 Valve engine for high-end performance. The engine’s specification now has 19.2bhp @ 10500 rpm max power and 1.0Nm @ 7500 rpm max torque. Riders can accelerate 0-60 within 4 seconds like before. Furthermore, a 6-speed transmission gearbox will help this bike to raise up to 135 KM/H top speed (Company claimed). Due to the GPX-FI, users won’t get any less than 35-40 KM/L mileage in regular riding.

For this New Demon GPX Demon GR165RR fully LED setup is seen like before. Side indicators, Front and Rear laps, and instrument clusters are all mated with an LED lighting system.

A fully Digital and Black screen display panel is seen like before at GPX Demon GR 165RR. This newly introduced meter panel has all the necessary features like- speedo, clock, fuel gauge, RPM, and gear counter. All these features can be fixed with soft touch setting system buttons and they are really very handy to use.

GPX has used the top-quality mono shock absorbers from YSS for the new Demon. For the second time in Bangladesh GPX has introduced a 7-step adjustable Rear mono suspension. At the front side for better stability and a pure race track feel, Demon 165RR comes with Upside Down suspensions.

Due to high demand, the dual channel ABS braking system in DEMON 165RR is now installed for excellent performance.

GPX Demon GR 165RR GPX dimensions remain almost the same as the previous model. The length of this bike is longer compared to other sports-type 165cc bikes, which is 747 mm, the width is 2020 mm and the overall height is measured at 1145 mm. For a sports bike, the seat height seems to be a little bit raised, which is 815 mm. Wheel-base is 1359 mm and the ground clearance is now 159 mm, which results in better cornering and less stress while riding on bumps. This bike has an 11-liter fuel tank capacity and including all these GR165RR weighs 155 kg in total.

For the tire sections, GPX installed the same tires for the new GPX Demon GR 165RR. 100/80 tires at the front and 140/70 tires at the rear side and both are tubeless. Individually the tires are placed over strong-built alloy wheels.

The new GPX Demon GR 165RR will be available in two different color shades, they are White Volpe Rossa (White-Red Shades) and Black Onyx Hyper sport (Black–Grey Shades). All the colors are fascinating and they are dual-toned.

Looking at all the features of this newly introduced sports bike, we can consider this bike as a ready piece to challenge its competitors like before. With more upgrades and meeting all the demands of the users, this new DEMON will surely grab the attention again. From top to bottom, this bike is loaded with a modern touch and refined aggression.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Gpx Demon 2023 is BDT 293,688.

GPX Demon GR 165 RR Video Review


21 May, 2023 - জিপিএক্স-এফআই ইঞ্জিন, ডুয়াল চ্যানেল এবিএস, ডুয়াল ডিস্ক ব্রেক সহ নানা রকম ফিচারে ভরা GPX Demon GR 165 RR রিভিউ। জানুন জিপিএক্স ডিমন জিআর ১৬৫ আরআর দাম ও আকর্ষণীয় সব ফিচার সম্পর্কে।

GPX Demon GR 165 RR-সম্পর্কে জিজ্ঞাসা

GPX Demon GR 165 RR কাদের জন্য?

বাইকটি যারা বাজেটের মধ্যে Sports বাইক পছন্দ করেন, তাদের জন্য পারফেক্ট।

GPX Demon GR 165 RR এর টপ স্পিড কত?

GPX Demon GR 165 RR এর টপ স্পিড 135 Kmph (Approx)

Which colors are available of GPX Demon GR 165 RR?

GPX Demon GR 165 RR সাদা, লাল ও কালো , এই  ৩টি রঙে পাওয়া যায়

GPX Demon GR 165 RR এর মাইলেজ কত?

বাজাজ সিটি এর মাইলেজ প্রায় ৩৫ কিমিঃ পার লিটার।

GPX Demon GR 165 RR বাইকে কি ধরনের ইঞ্জিন স্টার্ট আছে?

GPX Demon GR 165 RR বাইকে ইলেকট্রিক এবং কিক উভয় ধরনের ইঞ্জিন স্টার্ট অপশন আছে।

Buy GPX Demon GR 165 RRbikroy
GPX Demon . 2024 for Sale

GPX Demon . 2024

1,000 km
MEMBER
Tk 327,000
1 week ago
Buy Other Bikesbikroy
TVS Raider 125 SD RED FULL FRESH 2023 for Sale

TVS Raider 125 SD RED FULL FRESH 2023

12,354 km
verified MEMBER
Tk 133,000
2 minutes ago
Bajaj Discover 100cc 2014 for Sale

Bajaj Discover 100cc 2014

30,000 km
verified MEMBER
verified
Tk 79,900
7 minutes ago
Bajaj Platina 2017 for Sale

Bajaj Platina 2017

26,500 km
MEMBER
Tk 42,000
7 minutes ago
Yamaha FZS DELUXE 2023 for Sale

Yamaha FZS DELUXE 2023

7,000 km
verified MEMBER
verified
Tk 250,000
13 minutes ago
Bajaj Pulsar ফ্রেশ কন্ডিশন 2017 for Sale

Bajaj Pulsar ফ্রেশ কন্ডিশন 2017

23,000 km
verified MEMBER
Tk 130,000
1 week ago
+ Post an ad on Bikroy