H Power Super R রিভিউ – এইচ পাওয়ার সুপার আর দাম ও ফিচারসমূহ

13 Aug, 2023
H Power Super R রিভিউ – এইচ পাওয়ার সুপার আর দাম ও ফিচারসমূহ

এইচ পাওয়ার সুপার আর স্কুটারটি এর সাশ্রয়ী মূল্য এবং চিত্তাকর্ষক বৈশিষ্ট্যগুলোর কারণে বাংলাদেশে একটি জনপ্রিয় বাইক। যারা তাদের দৈনন্দিন যাতায়াতের জন্য একটি ফুয়েল এফিশিয়েন্ট এবং নির্ভরযোগ্য স্কুটার খুঁজছেন তাদের জন্য এই স্কুটারটি একটি বিশেষ উপযুক্ত অপশন।

এই স্কুটারটিতে রয়েছে একটি ১০০ সিসি, ৪-স্ট্রোক, ২ ভাল্ভ, সিঙ্গেল সিলিন্ডার, এয়ার কুল্ড ইঞ্জিন যা ৭৫০০ আরপিএম-এ ৫.৯ বিএইচপি পাওয়ার এবং ৬৫০০ আরপিএম-এ ৬.৫ এনএম টর্ক উৎপন্ন করতে সক্ষম। এই সেগমেন্টের স্কুটার হিসেবে এটি বেশ ফুয়েল এফিশিয়েন্ট বলা যায়। কারণ, এর মাইলেজ ৫৫ কিমি/লিটার এবং এর টপ স্পিড ৭০ কিমি/ঘণ্টা।

এই বাইকের ব্রেকিং এ ড্রাম ব্রেক এবং ডিস্ক ব্রেক উভয়ই ব্যবহার করা হয়েছে এবং সাসপেনশনের জন্য এর সামনের চাকায় দেওয়া হয়েছে টেলিস্কোপিক এবং পেছনের চাকায় টুইনশক সাসপেনশন। উভয়ের রেস্পন্সই বেশ ভালো। 

এছাড়া এইচ পাওয়ার সুপার আর দাম ও ফিচার সম্পর্কে আরো সব গুরুত্বপূর্ণ তথ্য জানতে আমাদের এইচ পাওয়ার সুপার আর রিভিউ সম্পূর্ণ পড়ুন। 

বডি ডিজাইন

এইচ পাওয়ার সুপার আর এই স্কুটারটি বেশ স্টাইলিশ এবং আকর্ষণীয় ডিজাইনের, যা বাংলাদেশের রাস্তায় চলাচলরত বাকি স্কুটার থেকে একে ভিন্ন করে তোলে। এর স্লিক বডিওয়ার্ক, এরোডাইনামিক ডিজাইন এবং কমফোর্টেবল সিটিং পজিশন একটি আরামদায়ক রাইড নিশ্চিত করে।

স্কুটারটির সামনের হেডলাইটটি এর বডি ডিজাইনে একটি স্পোর্টি লুক যোগ করেছে। এইচ পাওয়ার সুপার আর-এর দৈর্ঘ্য, প্রস্থ, এবং উচ্চতা হল যথাক্রমে ১৮৭৫ মিমি, ৬৭৫ মিমি এবং ১০৯৫ মিমি। স্কুটারটির ওজন প্রায় ৯৬ কেজি এবং স্কুটারটির হুইলবেস ১২২৫ মিমি, যা যেকোনো নতুন রাইডারের জন্য উপযুক্ত। এছাড়া এই বাইকের গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৭০ মিমি যা আপনাকে সব ধরণের রাস্তায় ভালো ফিডব্যাক দিবে বলে আশা করা যায়। 

এছাড়া স্কুটারটির ফুয়েল ট্যাংকের ধারণ ক্ষমতা ৩.৫ লিটার, তবে ফুয়েল এফিশিয়েন্ট হওয়ায় এটি খুব একটা চিন্তার বিষয় হবে বলে মনে হয় না। 

ইঞ্জিন

এইচ পাওয়ার সুপার আর-এ রয়েছে একটি সিঙ্গেল-সিলিন্ডার, ৪-স্ট্রোক, ২ ভাল্ভ এবং ১০০ সিসি কার্বুরেটেড ইঞ্জিন এবং এর কুলিং সিস্টেমটি হলো এয়ার কুল্ড। এইচ পাওয়ার সুপার আর রিভিউ অনুযায়ী এই ইঞ্জিনটি ৭৫০০ আরপিএম-এ ৫.৯ বিএইচপি পাওয়ার এবং ৬৫০০ আরপিএম; এ ৬.৫ এনএম টর্ক উৎপন্ন করতে সক্ষম৷

এইচ পাওয়ার সুপার আর দাম সাপেক্ষে যথেষ্ট ফুয়েল এফিশিয়েন্ট একটি স্কুটার যার মাইলেজ শহরের রাস্তায় প্রায় ৫৫ কিমি/লিটার এবং টপ স্পিড ৭০ কিমি/ঘণ্টা। 

স্মুথ ট্রান্সমিশনের জন্য এতে রয়েছে একটি বেসিক ওয়েট মাল্টি-প্লেট ক্লাচ এবং একটি ৪-স্পিড গিয়ারবক্স।

এইচ পাওয়ার সুপার আর রিভিউ-এর এই পর্যায়ে আমরা এখন এই স্কুটারের ব্রেকিং ও সাসপেনশন সম্পর্কে জানবো।

ব্রেকিং ও টায়ার

এইচ পাওয়ার সুপার আর-এর সামনের চাকায় রয়েছে ডিস্ক ব্রেক এবং পেছনের চাকায় দেওয়া হয়েছে ড্রাম ব্রেক। সামনের ও পেছনের এই ড্রাম এবং ডিস্ক ব্রেকের সমন্বয় এইচ পাওয়ার সুপার আর ফিচার-এর মাঝে একটি অন্যতম পছন্দের বিষয়।

এছাড়া স্কুটারটির সামনে ২.৫০-১৭ এবং পেছনে ২.৭৫-১৭ সেকশনের টিউব টায়ার ও অ্যালয় হুইল ব্যবহার করা হয়েছে।

সাসপেনশন

এইচ পাওয়ার সুপার আর এর সাসপেনশনগুলো এই সেগমেন্টের অন্যান্য স্কুটারের তুলনায় বেশ উন্নত। এই স্কুটারের সামনের চাকায় টেলিস্কোপিক এবং টুইনশক সাসপেনশন ব্যবহার করা হয়েছে। সাসপেনশন দুইটি উন্নত হওয়ায় খারাপ রোড কন্ডিশনে স্কুটারটি রাইড করতে তেমন কোনো সমস্যার সম্মুখীন হতে হবে না বলে আশা রাখছি। 

এইচ পাওয়ার সুপার আর রিভিউ-এ আমরা এ পর্যন্ত এই স্কুটারের স্পেসিফিকেশনগুলো সম্পর্কে বিস্তারিত জানলাম। চলুন এবার তাহলে এইচ পাওয়ার সুপার আর ফিচার-এর সুবিধা অসুবিধাগুলো জেনে নেওয়া যাক।

স্কুটারটি কাদের জন্য ভালো

এইচ পাওয়ার সুপার আর স্কুটারটি বাংলাদেশের রাইডারদের জন্য একটি অন্যতম পছন্দের স্কুটার। যারা দৈনন্দিন চলাচলের জন্য একটি নির্ভরযোগ্য, ভালো মাইলেজের এবং স্টাইলিশ একটি স্কুটার খুঁজছেন, তাদের জন্য এটি বেস্ট অপশন। উন্নত টেকনোলজি, ফুয়েল এফিশিয়েন্সি এবং সাশ্রয়ী মূল্যের কারণে সব বয়সী রাইডারের জন্যই বেশ উপযোগী একটি স্কুটার এটি।

আশা করি, আমাদের আজকের এইচ পাওয়ার সুপার আর রিভিউ আপনাদের প্রয়োজনীয় সকল তথ্য দিতে পেরেছে। এইচ পাওয়ার সুপার আর রিভিউ সম্পর্কে যদি আপনাদের কোনো জিজ্ঞাসা থাকে তা আমাদের কমেন্ট সেকশনে জানাতে পারেন। ভবিষ্যতে এইচ পাওয়ার সুপার আর রিভিউ-এর মতো অন্যান্য বাইকের রিভিউ পেতে আমাদের পেইজে চোখ রাখুন।

H Power Super R Price in Bangladesh বাংলাদেশে H Power Super R এর দাম

বাংলাদেশে H Power Super R এর অফিসিয়াল দাম ৳89,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used H Power Other Model 2023 এর দাম BDT 72,400.

H Power Super R Pros সুবিধা

  • অসাধারণ পারফরম্যান্স
  • কমফোর্টেবল আর্গোনমিক্স
  • অ্যাট্রাক্টিভ বডি ডিজাইন
  • ফিটিং ও ফিনিশিং বেশ ভালো

H Power Super R Cons অসুবিধা

  • ফুয়েল ট্যাংকের ধারণক্ষমতা কম
  • ব্রেকিং সিস্টেম আরেকটু ভালো হতে পারতো

এক্সপার্ট অপিনিয়ন

6

Out of 10

এইচ পাওয়ার হলো একটি বাংলাদেশি মোটরসাইকেল প্রস্তুতকারক যেটি ১৯৯৫ সাল থেকে মোটরসাইকেল তৈরি করে আসছে। শুরু থেকেই, এইচ পাওয়ার নতুন টেকনোলজি এবং পাওয়ারফুল মোটরসাইকেল তৈরি করার চেষ্টা করছে। এইচ পাওয়ার সুপার আর একটি চীনা মোটরসাইকেল যা এইচ পাওয়ার দ্বারা বাংলাদেশে আমদানি করা হয়েছে।

এইচ পাওয়ার সুপার-আর এই স্কুটারটি যে পার্পোজে বাজারে আনা হয়েছিলো তা সফলভাবে পূর্ণ করতে সক্ষম হয়েছে। এই স্কুটারটি আকর্ষণীয় বডি ডিজাইনের পাশাপাশি অসাধারণ পারফরম্যান্স এবং কমফোর্টেবল রাইডিং নিশ্চিত করে। শুধু তাই নয়, এইচ পাওয়ার সুপার আর দাম সাপেক্ষে যথেষ্ট ফুয়েল এফিশিয়েন্ট।

The H Power Super R scooter is a popular choice in Bangladesh due to its affordable price and impressive features. This scooter is a perfect fit for people looking for an efficient and reliable mode of transportation for their daily commute.

One of the most notable features of the H Power Super R scooter is its powerful 100cc engine, which provides 5.9 Bhp maximum power @ 7500 RPM and 5.6 NM torque @ 6500 RPM. It is also equipped with a 4-speed gearbox for smooth transmission, making it easy to handle and suitable for both experienced and new riders.

The scooter is designed with a stylish look, which is sure to grab attention on the streets of Bangladesh. The sleek bodywork and aerodynamic design provide a comfortable riding experience, while the comfortable seat ensures a pleasant journey.

The scooter also offers a generous storage space under the seat, which is perfect for carrying groceries, bags, or any other essentials. This scooter’s ground clearance is 170 mm which is quite good for this segment.

Another key advantage of the H Power Super R scooter is its fuel efficiency. The scooter can travel up to 55 km per liter of fuel and its top speed is 70 km per hour. So, this is an economical choice for those who want to save money on gas expenses.

Overall, the H Power Super R scooter is an excellent choice for riders in Bangladesh who are looking for a reliable, efficient, and stylish mode of transportation. With its advanced features, fuel efficiency, and affordable price, it is a top pick in the local scooter market.

H Power Super R Price in Bangladesh H Power Super R Price in Bangladesh

The official price of H Power Super R in Bangladesh is ৳89,000. However, you should check the final price of the bike with the dealer.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used H Power Other Model 2023 is BDT 72,400.

H Power Super R Video Review


21 Jul, 2023 - আমাদের আজকের H Power Super R রিভিউ থেকে এইচ পাওয়ার সুপার আর দাম, ফিচার, ডিজাইন এবং অন্যান্য প্রয়োজনীয় সব স্পেসিফিকেশন সম্পর্কে জেনে নিতে সম্পূর্ণ ব্লগটি পড়ুন।

H Power Super R -সম্পর্কে জিজ্ঞাসা

এইচ পাওয়ার সুপার আর দাম কত?

এইচ পাওয়ার সুপার আর দাম ৮৫,০০০ টাকা মাত্র। এইচ পাওয়ার সুপার আর রিভিউ সম্পর্কে বিস্তারিত জানতে আমাদের ব্লগটি দেখতে পারেন।

এইচ পাওয়ার সুপার আর-এর টপ স্পিড কত?

এইচ পাওয়ার সুপার আর এর টপ স্পিড প্রায় ৭০ কিমি/ঘণ্টা।

এইচ পাওয়ার সুপার আর কোন কোন কালারে উপলব্ধ?

এইচ পাওয়ার সুপার আর দুইটি ভিন্ন কালারে পাওয়া যাচ্ছে আর তা হলো লাল এবং কালো। এইচ পাওয়ার সুপার আর ফিচার সম্পর্কে বিস্তারিত জানতে সম্পূর্ণ ব্লগটি পড়ুন।

এইচ পাওয়ার সুপার আর-এর মাইলেজ কত?

এইচ পাওয়ার সুপার আর-এর মাইলেজ প্রায় ৫৫ কিমি/লিটার। এছাড়া এইচ পাওয়ার সুপার আর রিভিউ সম্পর্কে গুরুত্বপূর্ণ সব তথ্য জানতে আমাদের ব্লগটি পড়তে পারেন।

এইচ পাওয়ার সুপার আর-এর ট্যাংকের ধারণ ক্ষমতা কত?

এইচ পাওয়ার সুপার আর রিভিউ-এর ফুয়েল ট্যাংকের ধারণ ক্ষমতা ৩.৫ লিটার। বিস্তারিত জানতে এইচ পাওয়ার সুপার আর রিভিউ ব্লগটি সম্পূর্ণ পড়ুন।

H Power Super R Specifications

Model name H Power Super R
Type of bikeMoped
Type of engineSingle Cylinder, 4-Stroke
Engine power (cc) 100.0cc
Engine coolingAir Cooled
Max. Horse power5.9 Bhp @ 7500 RPM
Max torque6.5 NM @ 6500 RPM
Start methodKick & Electric
Number of gears4
Mileage 55 Kmpl (Approx)
Top speed70 Kmph (Approx)
Front suspensionTelescopic
Rear suspensionTwin Shock
Front brake typeSingle Disc
Front brake diameterNo Info
Rear brake typeDrum Brake
Rear brake diameterNo Info
Braking systemNormal Braking System
Front tire size2.50 ‚17
Rear tire size2.75,17
Tire typeTubetyre
Overall length1875 mm
Overall height1095 mm
Overall weight96 Kg
Wheelbase1225 mm
Overall width675 mm
Ground clearance170 mm
Fuel tank capacity3.5 Liters
Seat height780 mm
Head light35W/35W Ha
IndicatorsHalogen
Tail lightHalogen
Speedometeranalog
RPM meterDigital
OdometerAnalog
Seat typeSingle-Seat
Engine kill switchno
Body colorsBlack
Distributor/dealerGrameen Motors
Features,
Buy H Power Super Rbikroy
H Power 2015 for Sale

H Power 2015

20,693 km
MEMBER
Tk 15,000
2 hours ago
H Power CRZ DD 2021 for Sale

H Power CRZ DD 2021

15,000 km
verified MEMBER
Tk 150,000
2 days ago
H Power premio 2015 for Sale

H Power premio 2015

24,490 km
MEMBER
Tk 28,000
4 days ago
H Power ZARA 2020 for Sale

H Power ZARA 2020

20,000 km
MEMBER
Tk 47,000
5 days ago
H Power . 2017 for Sale

H Power . 2017

13,000 km
MEMBER
Tk 37,500
6 days ago
Buy Other Bikesbikroy
Yamaha FZS v2 2019 for Sale

Yamaha FZS v2 2019

33,000 km
MEMBER
Tk 158,000
3 minutes ago
Suzuki Gixxer sf Fi abs BS6 2022 for Sale

Suzuki Gixxer sf Fi abs BS6 2022

23,580 km
MEMBER
Tk 265,000
4 minutes ago
TVS Stryker ফ্রেশ গাড়ি 2022 for Sale

TVS Stryker ফ্রেশ গাড়ি 2022

15,000 km
verified MEMBER
Tk 85,000
6 minutes ago
TVS Apache RTR Double Disc 2020 for Sale

TVS Apache RTR Double Disc 2020

12,632 km
verified MEMBER
Tk 128,000
6 minutes ago
Bajaj Pulsar 150 DD AVS ON TEST 2022 for Sale

Bajaj Pulsar 150 DD AVS ON TEST 2022

11,000 km
verified MEMBER
Tk 164,500
8 minutes ago
+ Post an ad on Bikroy