Hero Achiever 150 রিভিউ ও স্পেসিফিকেশন

Hero Achiever 150  |  17 Oct, 2022
Hero Achiever 150 রিভিউ ও স্পেসিফিকেশন

বাংলাদেশের বাজারে ভালো কমিউটার বাইকের চাহিদা সবসময়ই ছিলো এবং থাকবে। এবং তা যদি হয় একই বাজেটের মধ্যে স্টাইলিশ এবং ১৫০ সিসি এর, তাহলে তো কথাই নেই। সেই চাহিদাই পূরণ করতে হিরো বাজারে এনেছে তাদের ১৫০ সিসি কমিউটার মডেল Hero Achiever 150.

হিরো অ্যাচিভার ১৫০ একই সেক্টরের অন্যান্য কমিউটার বাইকগুলো থেকে বেশ এগিয়ে। এর সমমানের দামে যেখানে ১০০ কিংবা ১১০ সিসি এর বাইকই বেশি পাওয়া যায়, সেখানে এমন কোয়ালিটি সম্পন্ন ১৫০ সিসি বাইক পাওয়া গেলে তা রেগুলার রাইডারদের জন্য আনন্দেরই সংবাদ। সেই সাথে যখন থাকছে অসাধারণ মাইলেজ, সুন্দর ডিজাইন, রিফাইন্ড বডি এবং ওয়েল টিউন্ড পারফরম্যান্স, তখন নিঃসন্দেহে বাইকটি ভালো লাগারই মতো।

বাইকটির সাইজ, গ্রাউন্ড ক্লিয়ারেন্স, গিয়ার সুইচিং বেশ কমফোর্টেবল এবং এর রিফাইন্ড টিউনিং এটিকে প্রতিদিনের যাত্রা বা দূরের ভ্রমণের জন্যেও পারফেক্ট করেছে।

বাইকটির আই থ্রি এস টেকনোলোজি, রাইডিং কমফোর্ট, এবং ফুয়েল এফিশিয়েন্সি বাইকটিকে বেশ ভিন্ন মাত্রা দিয়েছে। সব মিলিয়ে এর কমফোর্ট ও দুর্দান্ত পারফরম্যান্স বাইকটিকে সেরা কমিউটার বাইকগুলোর একটি করে তুলেছে।

Hero Achiever 150-এর বর্তমান দাম

Hero Achiever 150 এবং Hero ব্র্যান্ডের সকল মডেলের মোটরবাইক এর বর্তমান দাম জানতে ভিজিট করুন Hero Motorcycle Price in Bangladesh

Hero Achiever 150-কাদের জন্য ভালো

যারা সাশ্রয়ী মূল্যে একটি ১৫০ সিসি বাইক খুঁজছেন, তাদের জন্য হিরো অ্যাচিভার ১৫০ এর চেয়ে ভালো পছন্দ হতেই পারেনা। দামের হিসাবে বাইকটির মাইলেজ এবং পারফরম্যান্স সেরা। তাই রেগুলার কমিউটিং করার জন্য বাইকটির জুড়ি নেই। তরুণ হোক বা বয়স্ক, যারা রাইডিং এর ক্ষেত্রে কমফোর্ট কে প্রাধান্য দেন, তাদের জন্য বাইকটি একটি চমৎকার স্টাইলিশ উপহার।

Hero Achiever 150-এর বিস্তারিত বিবরণ

১৫০ সিসি সেগমেন্টে হিরো অ্যাচিভার ১৫০ এর মতো নির্ভরযোগ্য এবং সাশ্রয়ী বাইক আসলেই তেমন পাওয়া যায় না। ইঞ্জিন, সাসপেনশন, পারফরম্যান্স, কমফোর্ট ইত্যাদি বিভিন্ন দিক থেকে এই বাইকটি বাজেটের মধ্যে অন্যান্য অনেক বাইক থেকে এগিয়ে। চলুন এর ডিটেইলস জেনে নেওয়া যাক।

বডি ডিজাইন

বাইকটির বডি রেগুলার কমিউটার বাইকের ডিজাইনের মতই ক্লাসিক। হিরো অ্যাচিভার ১৫০ এ হেডলাইট ও টেইললাইটের ডিজাইন বেশ আকর্ষণীয় রাখার চেষ্টা করা হয়েছে। হেডলাইটের ডিজাইন কিছুটা গ্ল্যাডিয়েটর হেলমেটের আদলে তৈরি করা এবং টেইললাইটের বাঁকানো অ্যারো শেপের ডিজাইনটি বেশ চোখে পরার মতো। এ দুটি সাইডে কিছুটা রেসিং বাইকের ডিজাইন আনার চেষ্টা করলেও বাইকটির বাকি ডিজাইন ক্লাসিক কমিউটার ডিজাইনেরই বলতে হবে। তবে এর ফিনিশিং এবং কমফোর্ট বেশ ভালো। 

বাইকটির ইঞ্জিন বডিতে থ্রিডি শেপে Hero লোগো বসানো এবং এর বডির কার্ভ এবং গ্রাফিক্সের কারণে  বাইকটিকে দেখতে বেশ মাস্কিউলার এবং স্পিডি মনে হয়।

Hero Achiever 150 তে টিউবিউলার, ডায়মন্ড টাইপ বডি চেসিস বসানো রয়েছে যা বাইকটিকে ভালো ব্যালেন্স দিয়েছে এবং গঠনের দিক থেকে বেশ দৃঢ় এবং টেকসই করেছে।

বাইকটিতে ভালো মানের লম্বা এবং চওড়া সিঙ্গেল সিট বসানো রয়েছে যা রাইডার এবং পিলিয়ন উভয়ের জন্যেই বেশ আরামদায়ক। এর পাইপ হ্যান্ডেলবার এবং আপরাইট সিটিং পজিশন রাইডারের জন্য বেশ উপযোগী এবং প্যাসেঞ্জারের সুবিধার জন্য গ্র্যাব রেইল দেওয়া আছে।

বাইকটির ফুয়েল ট্যাংকের ধারন ক্ষমতা ১৩ লিটারের যা লং ড্রাইভের জন্যে যথেষ্ট। এর গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৬০ মিমি, যা বাংলাদেশের রাস্তার জন্য যথোপযোগী।বাইকটির ইনফরমেশন ক্লাস্টারে আরপিএম মিটারটি ডিজিটাল এবং অ্যানালগ স্পিডোমিটার এবং ওডোমিটার দেওয়া, যা অনেকেই দেখতে পছন্দ করবে।

অবশ্যই উল্লেখ্য, বাইকটিতে আই থ্রি এস (আইডেল স্ট্যান্ড স্টপ সিস্টেম) ইন্সটল করা রয়েছে যা হিরোর মতামত অনুসারে বেশ পরিবেশ বান্ধব এবং ফুয়েল সাশ্রয়ী। সিস্টেমটি অন থাকলে রাস্তায় ট্রাফিকে বা অন্য কোনো কারণে বাইকটি থেমে থাকলে ৫ সেকেন্ড পর এটি অটোমেটিকভাবে ইঞ্জিনটি অফ করে দিবে। বাইকের ফুয়েল এফিশিয়েন্সি বাড়ানোর জন্য সিস্টেমটি কার্যকর। বাইকটি আবার স্টার্ট করতে চাইলে ক্লাচে চাপ দিলেই বাইকটি স্টার্ট হবে।

তবে ঢাকার বা ব্যস্ত শহরের যানজটে কিংবা ট্রাফিকে সিস্টেমটি ঝামেলার মনে হতে পারে। সেক্ষেত্রে আই থ্রি এস অফ বাটনটি প্রেস করলেই হবে। ইঞ্জিন কিল সুইচের পরিবর্তে বাইকটিতে আই থ্রি এস অন-অফ সুইচ দেওয়া রয়েছে।

Hero Achiever 150 তিনটি কালার ভ্যারিয়েন্টে পাওয়া যাচ্ছে। ধূসর, কালো, লাল, এই তিনটি রঙের ভ্যারিয়েন্ট মডেল তিনটির নাম যথাক্রমে ভ্যালর গ্রে, নোবল ব্ল্যাক, এবং ফায়ারি রেড।

ইঞ্জিন

হিরো অ্যাচিভার ১৫০ এ ব্যবহার করা হয়েছে ৪ স্ট্রোক, দুই ভাল্ভের সিঙ্গেল সিলিন্ডার এয়ার কুল্ড ওএইচসি ইঞ্জিন। বলা যায় ইঞ্জিনটি বেশ রিফাইন্ড। হিরো হাংক বাইকেও একই ধরণের ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। 

ইঞ্জিনটি ৮০০০ আরপিএম এ ১৩.৪ ব্রেক হর্স পাওয়ার উৎপাদন করতে পারে এবং ৫০০০ আরপিএম এ ১২.৮ নিউটন মিটার সর্বোচ্চ টর্ক উৎপন্ন করতে পারে।

৫ গিয়ারের ১৫০ সিসি রিফাইন্ড ইঞ্জিনের বাইকটি ১২০ কিমি/ঘন্টার কাছাকাছি টপ স্পিড দিতে সক্ষম।

মাইলেজের দিক থেকেও বাইকটি অসাধারণ। শহুরে রাস্তায় ৪৫ কিমি/লিটার মাইলেজ অনায়াসেই পাওয়া যায় এবং হাইওয়েতে Hero Achiever 150 প্রায় ৫৫ কিমি/লিটারের মতো মাইলেজ দিতে পারে।

ব্রেক ও টায়ার 

বাইকটির সামনে রয়েছে ২৪০ মিমি ডায়ামিটারের হাইড্রোলিক ডিস্ক ব্রেক এবং পেছনে রয়েছে ১৩০ মিমি ডায়ামিটারের ড্রাম ব্রেক। দুইটি টায়ারই টিউবলেস টায়ার এবং অ্যালয় হুইল রিম বসানো। সামনের টায়ারের সাইজ ৮০/১০০ X ১৮ ৪৭ পি এবং পেছনের টায়ারের সাইজও একই, ৮০/১০০ X ১৮ ৪৭ পি। 

সাসপেনশন

বাইকটির সাসপেনশন বেশ ভালো মানের যা ভাঙা বা উঁচু-নিচু রাস্তাতেও ভালো রাইডিং ফিডব্যাক দেয়। সামনে রয়েছে টেলিস্কপিক হাইড্রোলিক শক অ্যাবজরবার সাসপেনশন এবং পেছনে আছে সুইং আর্ম উইথ অ্যাডজাস্ট্যাবল শক অ্যাবজরবার সাসপেনশন।

Hero Achiever 150 is one of the most economical choices for any rider in Bangladesh. It is not only a splendid choice for commuting, but also provides fantastic comfort, mileage, and overall performance for its category.

Hero Achiever 150 comes with a 150 cc air-cooled 4-stroke single-cylinder OHC engine. It is powerful enough to create 13.4 BHP and can deliver 12.8 NM torque.

Design-wise it has a pretty straightforward commuter design, yet it looks really neat, smooth, and slick. The headlamp resembles a gladiator’s helmet and Hero themselves claim it to be bigger and brighter. The added visor above the headlamp is a nice design contrast and makes the bike more attractive.

The taillight bend is also very attractive and it is very visible in traffic. The exhaust of the bike has a good-looking heat plate cover. Additionally, the raised 3D Hero logo stands out very nicely. The rest of the body is a very familiar commuter design and is very nicely put together.

The seating position of the bike is quite comfortable with adequate space for both rider and pillion. It uses a raised pipe handlebar which supports total comfort of seating and handling.

Moreover, Hero Achiever 150 is equipped with i3S (Idle Stand Stop System), one of the few 150 cc bikes to have such a system installed. This feature not only reduces fuel consumption but also is environmentally friendly.

The bike has decent switch gear and a high-beam flasher. Instead of the engine kill switch, the i3S on/off switch is there, so the rider can turn it off completely if it is not needed.

Hero Achiever 150 uses a stylish split-up analog information cluster, with the speedometer and odometer on one dial, and the tachometer on the other.

Overall, the comfort and efficiency provided here more than make up for it for Hero Achiever Price in Bangladesh. Currently, Hero Achiever 150 price in BD stands at 1,19,990 BDT. Considering Hero Achiever bike price, it is surely one of the most economical and refined rides in Bangladesh. We at Bikroy recommend this bike to anyone who is looking for 150 CC segment commuter motorcycle.

Hero Achiever 150 Price in Bangladesh Hero Achiever 150 Price in Bangladesh

The official price of Hero Achiever 150 in Bangladesh is ৳1,19,990. However, you should check the final price of the bike with the dealer.

সুবিধা

  • চমৎকার মাইলেজ
  • ভালো ফুয়েল এফিশিয়েন্সি
  • কমফোর্টেবল সিটিং পজিশন
  • বেশ ভালো চেসিস ব্যালেন্স

অসুবিধা

  • টায়ার অপেক্ষাকৃত চিকন
  • হাই স্পিডে ব্যালেন্সিং ও কন্ট্রোলিং কিছুটা কঠিন
  • হেডলাইট ও হর্ন আরেকটু ভালো হতে পারতো

Hero Achiever 150 মোটরসাইকেল এর নতুন বৈশিষ্ট

  • হেডলাইটের ডিজাইন কিছুটা গ্ল্যাডিয়েটর হেলমেটের আদলে তৈরি করা
  • ফিনিশিং এবং কমফোর্ট বেশ ভালো
  • বাইকটির ইঞ্জিন বডিতে থ্রিডি শেপে Hero লোগো বসানো

এক্সপার্ট অপিনিয়ন

8

Out of 10

Hero Achiever 150 রেগুলার কমিউটিং এর জন্য নিঃসন্দেহে সবচেয়ে ভালো কমিউটার বাইকগুলোর একটি। এর কমফোর্ট এবং মাইলেজ নিয়ে কোনো সন্দেহ নেই। তবে বাইকটির টায়ার অপেক্ষাকৃত চিকন হওয়ায় হাই স্পিডে রাইডিং এর ক্ষেত্রে রাইডারকে একটু সচেতন থাকতে হবে। তবে এর চেসিস বাইকটির টায়ারের হিসাবে ভালো ব্যালেন্স দেয়। বাইকটির হর্ন যদি ডুয়েল হর্ন হতো তাহলে আরও ভালো হতো। হেডলাইটের আলো স্পিডের সাথে কিছুটা ওঠানামা করতে পারে। কিন্তু এর বাইরে বাইকটি নিয়ে বিশেষ তেমন কোনো অভিযোগই নেই।

বাইকটি ব্যালেন্স, কমফোর্ট এবং মাইলেজের দিক থেকে নিঃসন্দেহে এর ক্যাটাগরি এবং প্রাইস রেঞ্জে বাজারে সেরাদের মধ্যে অন্যতম।

Hero Achiever 150 Video Review

Hero Achiever 150 সম্পর্কে জিজ্ঞাসা

Hero Achiever 150 কেমন ধরণের বাইক?

Hero Achiever 150 একটি চমৎকার কমিউটার বাইক।

Hero Achiever 150 এ কি টেকনোলজি ব্যবহার করা হয়েছে?

Hero Achiever 150 আই থ্রি এস (i3S) টেকনোলোজি ব্যবহার করা হয়েছে যা বেশ ফুয়েল সাশ্রয়ী এবং পরিবেশ বান্ধব।

Hero Achiever 150 এর টপ স্পিড কত?

Hero Achiever 150 এর টপ স্পিড ১২০ কিমি/ঘন্টার কাছাকাছি।

Hero Achiever 150 এর মাইলেজ কত?

Hero Achiever 150 শহুরে রাস্তায় অনায়াসে ৪৫ কিমি/লিটার এবং হাইওয়েতে ৫৫ কিমি/লিটারের কাছাকাছি মাইলেজ দিতে পারে।

Hero Achiever 150 - কি কি রঙে পাওয়া যাচ্ছে?

Hero Achiever 150 ধূসর, কালো, এবং লাল রঙের ভ্যালর গ্রে, নোবল ব্ল্যাক, এবং ফায়ারি রেড ভ্যারিয়েন্টে পাওয়া যাচ্ছে।

Hero Achiever 150 স্পেসিফিকেশন

মডেল নাম

Hero Achiever 150

বাইকের ধরন

Commuter

ইঞ্জিনের ধরন

Air-cooled, 4-stroke single cylinder OHC

ইঞ্জিন ক্ষমতা (সিসি)

150

ইঞ্জিন কুলিং

Air Cooled

সর্বোচ্চ শক্তি (হর্স পাওয়ার)

13.4 Bhp @ 8000 RPM

সর্বোচ্চ টর্ক

12.8 NM @ 5000 RPM

ফুয়েল সাপ্লাই

Carburetor

স্টার্ট

Kick & Electric

গিয়ারের সংখ্যা

5

Clutch Type

Wet-multiplate

মাইলেজ

45 Kmpl (Approx)

টপ স্পিড

120 Kmph (Approx)

সামনের সাসপেনশন

Telescopic hydraulic shock absorbers

পেছনের সাসপেনশন

Swing Arm with adjustable Shock Absorber

ব্রেকিং সিস্টেম

Normal Braking System

সামনের ব্রেক টাইপ

Disc

পেছনের ব্রেক টাইপ

Drum

অ্যান্টি-লক ব্রেকিং সিস্টেম (এবিএস)

No

ফ্রন্ট ব্রেক ডায়ামিটার

240 mm

পেছনের ব্রেক ডায়ামিটার

n/a

সামনের টায়ারের সাইজ

80/100 x 18-47 P

পিছনের টায়ারের সাইজ

80/100-18 47P

টায়ারের ধরন

Tubeless

সামগ্রিক দৈর্ঘ্য

2060 mm

উচ্চতা

1086 mm

ওজন

139 Kg

হুইলবেস

1290 mm

সামগ্রিক প্রস্থ

763 mm

গ্রাউন্ড ক্লিয়ারেন্স

160 mm

আসন উচ্চতা

n/a

জ্বালানী ট্যাঙ্কের ধারণ ক্ষমতা

13 Liters

হেড লাইট

Halogen

ইন্ডিকেটরস

Halogen

পেছনের লাইট

Halogen

স্পিডোমিটার

Analog

আরপিএম মিটার

Digital

ওডোমিটার

Analog

আসনের ধরন

Single-Seat

ইঞ্জিন কিল সুইচ

No

কালার

ধূসর, কালো, এবং লাল রঙের ভ্যালর গ্রে, নোবল ব্ল্যাক, এবং ফায়ারি রেড

Buy New Hero Achiever 150

No bikes found. Browse used section or Explore other models.

Buy Used Hero Achiever 150
Hero Achiever full fres byk DOK ok 2018 for Sale

Hero Achiever full fres byk DOK ok 2018

17,845 km
verified MEMBER
verified
Tk 66,999
1 day ago
Hero Achiever রেড 2019 for Sale

Hero Achiever রেড 2019

37,000 km
verified MEMBER
Tk 79,500
1 day ago
Hero Achiever 2019 for Sale

Hero Achiever 2019

25,000 km
MEMBER
Tk 69,500
1 week ago
Hero Achiever 2019 for Sale

Hero Achiever 2019

7,000 km
MEMBER
Tk 100,000
1 week ago
Hero Achiever al Most Valuable 2018 for Sale

Hero Achiever al Most Valuable 2018

15,255 km
verified MEMBER
verified
Tk 68,000
2 weeks ago
+ Post an ad on Bikroy