Hero Glamour রিভিউ ও স্পেসিফিকেশন

07 Mar, 2023
Hero Glamour রিভিউ ও স্পেসিফিকেশন

কমিউট এবং স্টাইলের কথা চিন্তা করে বাংলাদেশের বাজারে হিরো নতুন মডেল নিয়ে এসেছে , আর সেটি হচ্ছে হিরো গ্ল্যামারহিরো গ্ল্যামার ১২৫ সিসি সেগমেন্টে অসাধারণ একটি মোটরসাইকেল

স্টাইলিশ ডিজাইন এবং চমৎকার ইঞ্জিন পারফরম্যান্সের কারণে বাংলাদেশের বাজারে কমিউটার বাইকগুলোর মধ্যে হিরো গ্ল্যামার সবচেয়ে জনপ্রিয় একটি। হিরো গ্ল্যামার ১২৫ সিসি-তে এয়ার কুল্ড ৪ ভাল্ভ ২ স্ট্রোকের ইঞ্জিন ব্যবহার করা হয়েছে যা ৭০০০ আরপিএম -এ ৯ ব্রেক হর্স পাওয়ার সর্বোচ্চ শক্তি এবং ১০.৩৫ নিউটনমিটার সর্বোচ্চ টর্ক উৎপন্ন করতে পারে। একইসাথে বাইকটি ৯৫ কিমি/ঘন্টার কাছাকাছি টপ স্পিড এবং ৬৫ কিমি/লিটার মাইলেজ দিতে সক্ষম। 

হিরো গ্ল্যামার -এ বেশ ব্যালেন্সড বডি চেসিস এবং সিটিং ব্যবহার করা হয়েছে। সিঙ্গেল ডিস্ক ব্রেকিং সিস্টেমটি রেগুলার রাইডিং এর ক্ষেত্রে যথার্থ, তবে উচ্চ গতিতে ব্যালেন্সিং এর সময় সতর্ক থাকা উচিত। বাইকটির সাসপেনশন সিস্টেমে আছে টেলিস্কোপিক হাইড্রোলিক শক অ্যাবজরবার ফ্রন্ট সাসপেনশন এবং রেক্ট্যাঙ্গুলার সুইং আর্ম রিয়ার সাসপেনশন।

কমিউটিং সেগমেন্টে এবং প্রাইস রেঞ্জ বিবেচনায় হিরো গ্ল্যামার বেশ স্টাইলিশ, পাওয়ারফুল, এবং কমফোর্টেবল। বাংলাদেশের রাস্তায় চলাচলের জন্য বাইকটি বেশ পারফেক্ট। চলুন বাইকটির ফিচারস, স্পেকস, এবং অন্যান্য ডিটেইলস ঘুরে দেখা যাক।

Hero Glamour-এর বর্তমান দাম

Hero Glamour এবং Hero ব্র্যান্ডের সকল মডেলের মোটরবাইক এর বর্তমান দাম জানতে ভিজিট করুন Hero Motorcycle Price in Bangladesh

Hero Glamour-কাদের জন্য ভালো?

হিরো গ্ল্যামার ইউনিভার্সিটি পড়ুয়া শিক্ষার্থী থেকে শুরু করে চাকুরীজীবী, ব্যাবসায়ী বা যেকোনো রেগুলার কমিউটারের জন্য পারফেক্ট। বাইকটি কমিউটার হলেও এই বাজেটের মধ্যেই এর লুক বেশ গ্ল্যামারাস। ডিজাইনে কিছুটা রেসিং বাইকের ছোঁয়া এবং রাইডিং এ কমিউটার বাইকের নির্ভরযোগ্য কমফোর্ট এই দুটি মিলে বাইকটি যেকোনো রাইডারের সাথে বেশ ভালো মানিয়ে যায়।

বডি ডিজাইন

ডিজাইনের দিক থেকে হিরো গ্ল্যামার বেশ মাস্কুলার এবং হেফটি মনে হবে, কিন্তু মজার বিষয় হচ্ছে, বাইকটি দেখতে বেশ ভারি হলেও আসলে বেশ হালকা এবং ফাস্টার। বাইকটির ওজন ১২৫ কেজি এবং টিউবিউলার ডাবল ক্রেডল টাইপ চেসিস বডি বাইকটিকে বেশ মজবুত গঠন এবং ব্যালেন্স দিয়েছে। বাইকটির ফুয়েল ট্যাংক সাইজ ১৩.৬ লিটার এবং বাইকটি ৪ গিয়ারের।

হিরো নতুন মডেল হিসাবে হিরো গ্ল্যামার এর কালার, বডি ডিজাইন, এবং ডিক্যাল বেশ জনপ্রিয়তা পেয়েছে। এর তিনটি কালারের ডিজাইন রয়েছে। গ্ল্যামার ব্ল্যাক, ব্লু এবং রেড তিনটি কালারই বেশ গ্ল্যামারাস এবং চোখ ধাঁধানো। 

বাইকটির হেডলাইট এবং ইঞ্জিন কাউলের ডিজাইন যেমন মাস্কুলার, সে হিসাবে টেইল এবং টেইললাইটের ডিজাইন বেশ শার্প। এর ইঞ্জিন কাউলে Glamour টেক্সটের ডিজাইনটি বেশ স্টাইলিশ। সেই সাথে বডিতে গ্রাফিক্স স্টিকার বেশ খানিকটা রেইস ট্র্যাক বা রেইস ফ্ল্যাগের আদলে তৈরি, যা বাইকের গ্লসি কালার ডিজাইনের সাথে দেখতে খুবই আকর্ষণীয়।

এর সিঙ্গেল সিট ডিজাইন দেখতে যেমন কমফোর্টেবল, বসতেও তেমন আরামদায়ক। রাইডারের জন্য এর সিট এবং পাইপ হ্যান্ডেলবারের পজিশনিং যেমন সুবিধাজনক, পিলিয়নের জন্যেও যথেষ্ট জায়গা এবং গ্র্যাব রেইল দেওয়া রয়েছে।

বাইকটিতে হিরো এর আই থ্রি এস টেকনোলোজি ব্যবহার করাতে এর ফুয়েল এফিশিয়েন্সি আরও বেড়েছে এবং বাইকটি আরও পরিবেশবান্ধব হয়েছে। ডান হাতের হ্যান্ডেলে কিল সুইচ বাটনের জায়গায় এখন আই থ্রি এস অন-অফ বাটন ইন্সটল করে রাইডারকে সিস্টেমটি চালু বা বন্ধ রাখার সুবিধাও দেওয়া হয়েছে।

বাইকটির সিটের উচ্চতা ৮০০ মিমি এবং গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৫০ মিমি। বাংলাদেশের যেকোনো স্বাভাবিক হাইটের রাইডারের জন্য বাইকটি পারফেক্ট। বাইকটির ফুটপেগ, শাড়ি গার্ড, এক্সস্ট কভার, সবগুলোই মজবুত এবং মানসম্মত।

বাইকটির ইনফরমেশন ক্লাস্টারে ডিজিটাল আরপিএম মিটার এবং অ্যানালগ স্পিডোমিটার এবং ওডোমিটার ইন্সটল করা হয়েছে। এর ওভারঅল হ্যালোজেন হেডলাইট, টেইললাইট, ও অন্যান্য লাইটিং সিস্টেম বেশ ভালো। ইলেক্ট্রিক সেলফ-স্টার্ট এবং কিক-স্টার্ট, দুটি অপশনই দেওয়া রয়েছে। 

কালার এবং গ্রাফিক্স ডিজাইন বাইকের বডির সাথে খুবই ভালো ম্যাচ করে। এর ইঞ্জিন কাউল এবং ট্যাংক কাউল বাইকটিকে বেশ স্পোর্টি আউটলুক দেয়। ওভারঅল কমিউটার ডিজাইনের মধ্যেও তাই হিরো গ্ল্যামার নজর কাড়ার মতো।

ইঞ্জিন

Hero Glamour এ ব্যবহার করা হয়েছে ১২৫ সিসি এয়ার কুল্ড সিঙ্গেল সিলিন্ডার ৪ স্ট্রোক ২ ভাল্ভের ইঞ্জিন, যাতে মডার্ন কার্বুরেটর এবং গ্যাস ইঞ্জেকশন সিস্টেম ব্যবহার করা হয়েছে। বাইকটি ৭০০০ আরপিএম এ ৯ বিএইচপি শক্তি উৎপন্ন করতে পারে এবং ১০.৩৫ নিউটন মিটার সর্বোচ্চ টর্ক দেয়। এর বোর সাইজ ৫২.৪ মিমি এবং স্ট্রোক ৫৭.৮ মিমি, যা বেশ ব্যালেন্সড বলা যায়।যথার্থ ইঞ্জিন ব্যালেন্সের হিরো গ্ল্যামার ৯৫ কিমি/ঘন্টা টপ স্পিড এবং ৬৫ কিমি/লিটার মাইলেজ দিতে সক্ষম, যা রেগুলার কমিউটিং এবং দূরের যাত্রার জন্যেও বেশ ভালো।

ব্রেক ও টায়ার 

হিরো গ্ল্যামার এ সিঙ্গেল ডিস্ক ভ্যারিয়্যান্টে সামনের চাকায় ২৪০ মিমি হাইড্রোলিক ডিস্ক ব্রেক এবং পেছনের চাকায় ১৩০ মিমি ড্রাম ব্রেক ব্যবহার করা হয়েছে। বাইকটির সামনের চাকার সাইজ ২.৭৫ X ১৮ – ৪২ পি/ ৪ পি আর এবং পেছনের চাকার সাইজ ৩.০০ X ১৮ – ৫২ পি/ ৬ পি আর। দুটি টায়ারই টিউবলেস।

সাসপেনশন

বাইকটির ফ্রন্টে আছে টেলিস্কপিক হাইড্রোলিক শক অ্যাবজরবার এবং রিয়ার এন্ডে আছে সুইং আর্ম উইথ হাইড্রোলিক শক এবসর্ভার সাসপেনশন। বাংলাদেশের সাধারণ রাস্তায় সাসপেনশনগুলো বেশ ভালো সার্ভিস দেয়।

Hero Glamour Price in Bangladesh বাংলাদেশে Hero Glamour এর দাম

বাংলাদেশে Hero Glamour এর অফিসিয়াল দাম ৳118,740। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Hero Glamour 2023 এর দাম BDT 101,571.

Hero Glamour Pros সুবিধা

  • কমিউটার হিসাবে এর ডিজাইন ও কালার বেশ স্টাইলিশ ও গ্লসি
  • সিটিং পজিশন বেশ কমফোর্টেবল
  • উঁচু হ্যান্ডেলবার
  • পাওয়ারফুল এলইডি লাইটিং
  • বেশ ভালো ইঞ্জিন

Hero Glamour Cons অসুবিধা

  • হাই স্পিডে কন্ট্রোলিং খুব একটা ভালো নয়
  • টায়ার অপেক্ষাকৃত চিকন
  • ব্রেক ও সাসপেনশন আরও ভালো হতে পারতো

What's new Hero Glamour মোটরসাইকেল এর নতুন বৈশিষ্ট

  • মাস্কুলার ডিজাইন
  • বেশ হালকা এবং ফাস্টার
  • সিঙ্গেল ডিস্ক ব্রেক

এক্সপার্ট অপিনিয়ন

8

Out of 10

কমিউটার হিসাবে হিরো গ্ল্যামার নিঃসন্দেহে বেশ চমৎকার। বাইকটির ইঞ্জিন এফিশিয়েন্সি, মাইলেজ, পারফরম্যান্স, রাইডিং কমফোর্‌ট নিয়ে কোনো সন্দেহ নেই। কিন্তু বাইকটির ব্রেকিং সিস্টেমটি আরেকটু ভালো হতে পারতো। টায়ার তুলনামূলক চিকন হওয়ায় হাই স্পিড কন্ট্রোলিং এ কিছুটা সমস্যা দেখা দিতে পারে। সাসপেনশন যথেষ্ট ভালো হলেও খুব বেশি উঁচু-নিচু রাস্তার জন্য উপযোগী নয়। সুতরাং সাবধানে চালালে হিরো গ্ল্যামার একটি সুন্দর রাইডিং এক্সপিরিয়েন্সের সঙ্গী হতে পারে।

Hero Glamour is one of the best-seller commuter motorbikes in Bangladesh. Within the 125 cc segment, it is one of the ruling bikes because of its design, comfort, and engine performance. Hero Glamour uses a 125 cc single cylinder 4 strokes 2 valves air-cooled engine capable of producing 9 BHP maximum power @7000 rpm and 10.35 NM maximum torque @4000 rpm. In addition, it can reach a top speed of up to 95 km/h. Hero Glamour can also provide an amazing mileage of 65 km/liter which makes it really efficient.

The bike is refined with its modern carbureted engine and tubular double-cradle type body chassis. On both front and rear, it uses tubeless tires. The front tire size is 2.75 X 18 – 42 P/ 4 PR and the rear tire size is 3.00 X 18 – 52 P/ 6 PR. The single-disc variant of this bike uses a hydraulic disc brake on the front tire and a drum brake on the rear. The front brake’s diameter is 240 mm and the rear brake’s diameter is 130 mm. The braking system works really well, but it is recommended to pay attention to the balance while at high speed.

Hero Glamour uses a telescopic hydraulic shock absorber suspension on the front and a rectangular swing arm with 5 steps adjustable hydraulic shock absorber on the rear. The suspension system is quite commendable for regular roads in Bangladesh, but it is again recommended not to pass broken roads at high speed.

In conclusion, Hero Glamour is a splendid and glamorous choice considering its race-inspired decals, body designs, and performance. It has great engine performance, great rider and pillion support, and great mileage. Considering its commuter build, it is among the best in the market.

We at Bikroy recommend this bike to anyone who is looking for a no-frills commuter bike in the 125 CC category

Hero Glamour Price in Bangladesh Hero Glamour Price in Bangladesh

The official price of Hero Glamour in Bangladesh is ৳118,740. However, you should check the final price of the bike with the dealer.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Hero Glamour 2023 is BDT 101,571.

Hero Glamour Video Review


16 Oct, 2022 - কমিউট এবং স্টাইলের কথা চিন্তা করে হিরো নতুন মডেল নিয়ে এসেছে বাংলাদেশের বাজারে, আর সেটি হচ্ছে হিরো গ্ল্যামার। হিরো গ্ল্যামার ১২৫ সিসি সেগমেন্টে অসাধারণ একটি বাইক।

Hero Glamour সম্পর্কে জিজ্ঞাসা

হিরো গ্ল্যামার কেমন ধরণের বাইক?

হিরো গ্ল্যামার বেশ চমৎকার ও স্টাইলিশ একটি কমিউটার বাইক।

হিরো গ্ল্যামার-এর সবচেয়ে ভালো দিক কি?

বাইকটির ইঞ্জিন পারফরম্যান্স এবং মাইলেজ।

হিরো গ্ল্যামার-এর টপ স্পিড কত?

হিরো গ্ল্যামার ৯৫ কিমি/ঘন্টার কাছাকাছি টপ স্পিড দিতে পারে।

হিরো গ্ল্যামার-এর মাইলেজ কত?

হিরো গ্ল্যামার ৬৫ কিমি/ঘন্টার কাছাকাছি মাইলেজ দিতে সক্ষম।

হিরো গ্ল্যামার-এ কি টেকনোলোজি ব্যবহার করা হয়েছে?

হিরো গ্ল্যামারে ফুয়েল সাশ্রয়ী ও পরিবেশবান্ধব আই থ্রি এস টেকনোলোজি ব্যবহার করা হয়েছে।

Hero Glamour Specifications

Model name Hero Glamour
Type of bikeCommuter
Type of engineAir cooled, 4 - stroke single cylinder OHC
Engine power (cc) 124.7cc
Engine coolingAir Cooled
Max. Horse power6.72 kW (9.1 Ps) @7000 rpm
Max torque10.35 NM @ 4000 RPM
Start methodKick & Electric
Number of gears4
Mileage 65 Kmpl (Approx)
Top speed95 Kmph (Approx)
Front suspensionTelescopic Hydraulic
Rear suspensionSwing Arm with Hydraulic Shock Absorbers
Front brake typeSingle Disc
Front brake diameter240 mm
Rear brake typeDrum Brake
Rear brake diameter130 mm
Braking systemSingle Disc
Front tire size2.75 x 18-42 P/
Rear tire size3.00 x 18-52 P/
Tire typeTubeless
Overall length2005 mm
Overall height1070 mm
Overall weight129 kgs (self) / 125
Wheelbase1265 mm
Overall width735 mm
Ground clearance150 mm
Fuel tank capacity13.6 Liters
Seat heightNo Info
Head light12V 35/35W
IndicatorsHalogen
Tail lightHalogen
Speedometeranalog
RPM meterDigital
OdometerAnalog
Seat typeSingle-Seat
Engine kill switchno
Body colorsNo Info
Distributor/dealerHMCL Niloy Bangladesh Limited
Features
Buy Hero Glamourbikroy
Hero Glamour 2013 for Sale

Hero Glamour 2013

45,000 km
MEMBER
Tk 60,000
17 hours ago
Hero Glamour 2018 for Sale

Hero Glamour 2018

57,000 km
verified MEMBER
Tk 72,000
17 hours ago
Hero Glamour 2019 for Sale

Hero Glamour 2019

47,000 km
verified MEMBER
Tk 86,000
17 hours ago
Hero Glamour 2020 for Sale

Hero Glamour 2020

25,280 km
verified MEMBER
Tk 95,000
19 hours ago
Hero Glamour 3D ON-TEST I3S 2023 for Sale

Hero Glamour 3D ON-TEST I3S 2023

2,581 km
verified MEMBER
verified
Tk 104,518
21 hours ago
Buy Other Bikesbikroy
TVS Apache RTR XCON DD ABS ON-TEST 2023 for Sale

TVS Apache RTR XCON DD ABS ON-TEST 2023

3,104 km
verified MEMBER
verified
Tk 179,995
3 minutes ago
GPX Demon 165 2023 for Sale

GPX Demon 165 2023

2,470 km
MEMBER
Tk 360,000
4 minutes ago
Hero Ignitor ON-TEST I3S IBS 2023 for Sale

Hero Ignitor ON-TEST I3S IBS 2023

2,041 km
verified MEMBER
verified
Tk 110,845
5 minutes ago
Suzuki Gixxer DD 2017 for Sale

Suzuki Gixxer DD 2017

25,000 km
verified MEMBER
Tk 135,000
1 month ago
TVS Raider 125 ON-TEST 2022 for Sale

TVS Raider 125 ON-TEST 2022

5,128 km
verified MEMBER
verified
Tk 124,650
7 minutes ago
+ Post an ad on Bikroy