Honda CB150R Streetfire রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

25 Jun, 2023
Honda CB150R Streetfire রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

Honda CB150R Streetfire হলো Honda ব্র্যান্ডের একটি স্টাইলিশ নেকেড স্পোর্টস বাইক। এটিকে বাংলাদেশের সবচেয়ে দ্রুততম নেকেড স্পোর্টস বাইক হিসেবে বিবেচনা করা হয় যেটিতে বেশ কিছু লেটেস্ট ফিচার অন্তর্ভুক্ত রয়েছে। বাইকটির এলিগেন্ট ডিজাইন এবং স্পোর্টি লুক যেকারো নজর কাড়বে। স্মার্ট ডিজাইন, দুর্দান্ত পারফরম্যান্স, রোমাঞ্চকর স্পিড এবং থ্রিলিং রাইডিং এক্সপেরিয়েন্সের সমন্বয়ের কারণে এটি ইয়াং-জেনারেশনের কাছে তুমুল জনপ্রিয়তা অর্জন করেছে। বাইকটি আনঅফিশিয়াল ভাবে দেশের বাজারে পাওয়া যাচ্ছে। এই ব্লগে Honda CB150R Streetfire রিভিউ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

Honda CB150R Streetfire

হোন্ডা সিবি১৫০আর স্ট্রিটফায়ার একটি শক্তিশালী নেকেড-স্পোর্টস ক্যাটাগরির মোটরসাইকেল। বাইকটিতে ১৫০ সিসির পাওয়ারফুল ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। বাইকটির এভারেজ মাইলেজ প্রায় ৩৫ কিমি/লিটার, এবং টপ স্পিড প্রায় ১৩৫ কিমি/আওয়ার। হোন্ডা সিবি১৫০আর স্ট্রিটফায়ার দাম সাপেক্ষে স্পিড এবং মাইলেজ প্রত্যাশিত।

বাইকটিতে প্রোগ্রামড ফুয়েল ইনজেকশন সিস্টেম ব্যবহার করা হয়েছে, যা রাইডিং কন্ডিশন, হাইট, এয়ার-টেম্পারেচার, হিউমিডিটি ইত্যাদি বিশ্লেষণ করে সর্বোচ্চ ইফিসিয়েন্সি নিশ্চিত করে। বাইকটিতে এনজিকে স্পার্ক প্লাগ ব্যবহার করা হয়েছে, যা ইঞ্জিনের লং-লাস্টিং পারফরম্যান্স বাড়ায়। হোন্ডা সিবি১৫০আর স্ট্রিটফায়ার রিভিউ অনুযায়ী বাইকটির বডি স্ট্রাকচার খুবই মজবুত এবং জ্বালানি ধারণ ক্ষমতা বেশ ভালো। এটির ব্রেকিং এবং সাসপেনশন সিস্টেম বেশ উন্নত মানের। বাইকটি চালানোর সময় আপনি ব্যাঙ্ক-এঙ্গেলও পরিমাপ করতে পারবেন। এখানে আপনি হোন্ডা সিবি১৫০আর স্ট্রিটফায়ার ফিচার, স্পেসিফিকেশন, দাম,ভালো-মন্দ দিক সহ আরো বিভিন্ন বিষয়ে ধারণা পাবেন।

হোন্ডা সিবি১৫০আর স্ট্রিটফায়ার ফিচার এবং ডিজাইন

বাইকটির সবচেয়ে আকর্ষণীয় দিক হলো এটির অ্যারোডাইনামিক ডিজাইন। মাস্কুলার লুক, স্মার্ট ডিজাইন, ক্লাসি বডি স্ট্রাকচার, সব কিছু মিলিয়ে বাইকটি খুবই আকর্ষণীয়। ইঞ্জিনটি গোল্ড ফিনিশড এবং খুব স্পোর্টি আন্ডার কাউলের সাথে মিলিত যা বাইকটিকে একটি এগ্রেসিভ লুক দিয়েছে। Honda CB150R Streetfire রিভিউ অনুযায়ী বাইকটির সিটিং পজিশনটির সাথে ফুয়েল ট্যাংকের সেটআপ অসাধারণ। কীহোলটি ট্যাংকের উপর স্থাপন করা হয়েছে।

এটি একটি নেকেড-স্পোর্টস টাইপ বাইক তাই বাইকটিতে কোনো ইঞ্জিন গার্ড নেই। বাইকটির ইউনিক ডিজাইনের এলইডি হেডল্যাম্প এবং শার্প এলইডি টেললাইট এবং টার্নড সিগন্যাল লাইটের ডিজাইন আপনাকে মুগ্ধ করবে। হোন্ডা সিবি১৫০আর স্ট্রিটফায়ার রিভিউ অনুযায়ী বাইকটির কালো রঙের অ্যালয় হুইল, ডায়মন্ড ট্রাস ফ্রেম এবং টু-পিস গ্র্যাব-রেল এটিকে একটি দুর্দান্ত স্পোর্টি লুক এনে দিয়েছে। ওভারঅল হোন্ডা সিবি১৫০আর স্ট্রিটফায়ার ফিচার এবং ডিজাইন আপনাকে মুগ্ধ করবে।

Honda CB150R Streetfire রিভিউ – ইঞ্জিন পারফরম্যান্স

বাইকারদের হোন্ডা সিবি১৫০আর স্ট্রিটফায়ার রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের ইঞ্জিন পারফরম্যান্সে খুবই সন্তুষ্ট। বাইকটিতে ১৪৯.১৬ সিসি ডিসপ্লেসমেন্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। ইঞ্জিনটি সিঙ্গেল সিলিন্ডার, ৪-স্ট্রোক, লিকুইড-কুল্ড এবং ৪-ভালভ ওভারহেড ক্যাম্সফ্ট ধরণের। এই ইঞ্জিন ৯০০০ আরপিএমে ১৬.৭ বিএইচপি সর্বোচ্চ পাওয়ার এবং ৭০০০ আরপিএমে ১৩.৮ এনএম সর্বোচ্চ টর্ক জেনারেট করতে পারে। Honda CB150R Streetfire রিভিউ অনুযায়ী ইঞ্জিন স্পেসিফিকেশন খুবই উন্নত।

এটির ফুয়েল সাপ্লাই সিস্টেম প্রোগ্রামড ইনজেকশন (PGM-FI)। ইঞ্জিনের বোর এবং স্ট্রোক যথাক্রমে ৫৭.৩ মিমি এবং স্ট্রোক ৫৭.৮ মিমি এবং কম্প্রেশন অনুপাত ১১.৩ : ১। বাইকের ইঞ্জিনটি এনজিকে স্পার্ক প্লাগ এবং ভিসকাস টাইপ পেপার ফিল্টার উপাদান দিয়ে সজ্জিত। বাইকটিতে একটি ওয়েট মাল্টি-প্লেট ক্লাচ সিস্টেম রয়েছে এবং ৬-স্পিড গিয়ারবক্স রয়েছে। হোন্ডা সিবি১৫০আর স্ট্রিটফায়ার রিভিউ অনুযায়ী আপনি মাত্র ৯ সেকেন্ডেরও কম সময়ের মধ্যে ০-১০০ কিমি/আওয়ার স্পিড তুলতে পারবেন। হোন্ডা সিবি১৫০আর স্ট্রিটফায়ার দাম সাপেক্ষে ইঞ্জিন ফিচার দুর্দান্ত।

হোন্ডা সিবি১৫০আর স্ট্রিটফায়ার রিভিউ – বডি ডাইমেনশন

বাইকারদের Honda CB150R Streetfire রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের বডি ডাইমেনশন মেজারমেন্টে খুবই সন্তুষ্ট। বাইকটির টোটাল দৈর্ঘ্য ২০১৯ মিমি, প্রস্থ ৭১৯ মিমি এবং উচ্চতা ১০৩৯ মিমি। এটির গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৬৯ মিমি এবং সিটিং পজিশনের উচ্চতা ৭৯৭ মিমি। এটির হুইলবেস ১২৯৩ মিমি এবং টোটাল ওজন ১৩৬ কেজি। এই বাইকের ফুয়েল ট্যাংক ক্যাপাসিটি ১২ লিটার, তাই আপনি লং-জার্নিতে নিশ্চিন্ত থাকতে পারেন। বাইকটিতে ডায়মন্ড ট্রাস ফ্রেম ব্যবহার করা হয়েছে, যা এটিকে হাইওয়ে, সিটি-রোডে এবং কর্ণারিং-এ বেশ স্ট্যাবল রাখতে পারে। হোন্ডা সিবি১৫০আর স্ট্রিটফায়ার ফিচার বিবেচনায় বডি ডাইমেনশন মোটামুটি পারফেক্ট।

Honda CB150R Streetfire রিভিউ – ব্রেক এবং সাসপেনশন সিস্টেম

হোন্ডা সিবি১৫০আর স্ট্রিটফায়ার রিভিউ হিসেবে বাইকারদের মতামত হলো তাঁরা এই বাইকের ব্রেক এবং সাসপেনশন সিস্টেমে খুবই সন্তুষ্ট। বাইকটির উভয় চাকায় ডিস্ক টাইপ ব্রেক ব্যবহার করা হয়েছে। সামনের চাকার ব্রেকটি ২৭৬ মিমি এবং পিছনের চাকার ব্রেকটি ২২০ মিমি। হোন্ডা সিবি১৫০আর স্ট্রিটফায়ার রিভিউ অনুযায়ী এই ব্রেকিং সিস্টেম আপনাকে যথেষ্ট নিরাপদ রাইডিং এক্সপেরিয়েন্স দেবে।

বাইকটির সামনের দিকে টেলিস্কোপিক টাইপ সাসপেনশন এবং পিছনের দিকে মনোশক টাইপ সাসপেনশন ব্যবহার করা হয়েছে। এই সাসপেনশন রাস্তার যে কোনো ধাক্কা অ্যাবজর্ব করতে পারে। হোন্ডা সিবি১৫০আর স্ট্রিটফায়ার দাম সাপেক্ষে ব্রেক এবং সাসপেনশন সিস্টেম যথেষ্ট ভালো।

হোন্ডা সিবি১৫০আর স্ট্রিটফায়ার রিভিউ – হুইল এবং টায়ার

বাইকারদের Honda CB150R Streetfire রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের হুইল এবং টায়ারের মান নিয়ে খুবই সন্তুষ্ট। বাইকটিতে অ্যালয় টাইপ হুইল এবং টিউবলেস টাইপ টায়ার ব্যবহার করা হয়েছে। এটির সামনের চাকায় ১০০/৮০-১৭ সেকশন এবং পিছনের চাকায় ১৩০/৭০-১৭ সেকশন টায়ার ব্যবহার করা হয়েছে। উভয় হুইলের রিম সাইজ ১৭” ইঞ্চি। এই টায়ারের গ্রিপ খুবই ভালো তাই হাই-স্পিডে স্কিড করে না। হোন্ডা সিবি১৫০আর স্ট্রিটফায়ার দাম সাপেক্ষে হুইল এবং টায়ারের স্ট্যান্ডার্ড যথেষ্ট ভালো।

Honda CB150R Streetfire রিভিউ – স্পিড এবং মাইলেজ

বাইকারদের হোন্ডা সিবি১৫০আর স্ট্রিটফায়ার রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের স্পিড এবং মাইলেজ কম্বিনেশন নিয়ে খুবই সন্তুষ্ট। বাইকটির এভারেজ মাইলেজ ৩৫ কিমি/লিটার (প্রায়) এবং টপ স্পিড ১৩৫ কিমি/আওয়ার (প্রায়)। স্পিডি বাইক এটি খুবই জনপ্রিয়। আপনি হাইওয়েতে আরো বেশি স্পিড এবং মাইলেজ পেতে পারেন। হোন্ডা সিবি১৫০আর স্ট্রিটফায়ার দাম সাপেক্ষে এই স্পিড এবং মাইলেজ প্রত্যাশিত।

হোন্ডা সিবি১৫০আর স্ট্রিটফায়ার রিভিউ – কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার

বাইকারদের Honda CB150R Streetfire রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার নিয়ে খুবই সন্তুষ্ট। বাইকটির ইন্সট্রুমেন্ট কনসোল সম্পূর্ণ ডিজিটাল। এটিতে একটি ডিজিটাল স্পিডোমিটার, ট্যাকোমিটার, ট্রিপ মিটার, ওডোমিটার, ফুয়েল গেজ, ক্লক এবং গিয়ার ইন্ডিকেটর রয়েছে। এছাড়াও বাইকটিতে একটি ডিজিটাল ট্রানজিস্টরাইজড স্পার্ক ইগনিশন সিস্টেম ব্যবহার করা হয়েছে।

হেডল্যাম্প, টেল ল্যাম্প এবং ইন্ডিকেটরস সবই এলইডি। হেডলাইটটি অটোম্যাটিক এএইচও (হেডলাইট অন সিস্টেম) ধরণের। ইলেকট্রিক্যাল ফিচার মেইনটেইন করার জন্য বাইকটিতে ১২-ভোল্টের শক্তিশালী এমএফ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। ওভারঅল হোন্ডা সিবি১৫০আর স্ট্রিটফায়ার ফিচার অনুযায়ী কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার খুবই আধুনিক।

Honda CB150R Streetfire Price in Bangladesh বাংলাদেশে Honda CB150R Streetfire এর দাম

বাংলাদেশে Honda CB150R Streetfire এর অফিসিয়াল দাম ৳380,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Honda CB150R Streetfire Pros সুবিধা

  • এলিগেন্ট অ্যারোডাইনামিক ডিজাইন এবং স্পোর্টি লুক
  • প্রোগ্রামড ফুয়েল ইনজেকশন সিস্টেম
  • এনজিকে স্পার্ক প্লাগ
  • দুর্দান্ত স্পিড
  • ডিজিটাল ইলেকট্রিক্যাল কনসোল প্যানেল

Honda CB150R Streetfire Cons অসুবিধা

  • এন্টি-লক ব্রেকিং সিস্টেম নেই
  • মাইলেজ আরো বেশি হতে পারতো
  • সাসপেনশন কিছুটা শক্ত মনে হয়েছে

এক্সপার্ট অপিনিয়ন

9

Out of 10

বর্তমান প্রজন্মের বাইকারদের কাছে নেকেড স্পোর্টস টাইপ বাইক খুবই জনপ্রিয়। Honda CB150R Streetfire বাংলাদেশের সবচেয়ে আকর্ষণীয় নেকেড স্পোর্টস টাইপ বাইকগুলোর মধ্যে একটি। বাইকটি এলিগেন্ট ডিজাইন, স্টাইলিশ লুক, রোমাঞ্চকর রাইডিং এবং আধুনিক ফিচারের সমন্বয়ে অনন্য। হোন্ডা সিবি১৫০আর স্ট্রিটফায়ার দাম সাপেক্ষে আপনি যদি গর্জিয়াস ডিজাইনের থ্রিলিং রাইডিং এক্সপেরিয়েন্সের বাইক চান, তাহলে এই বাইকটি আপনার জন্য বেস্ট অপশন।

বাইক সম্পর্কিত যেকোনো তথ্য জানার জন্য ভিজিট করুন বাইকস গাইড। এখানে আপনি বিভিন্ন বাইকের রিভিউ, স্পেসিফিকেশন, এবং আরো বিভিন্ন তথ্য পাবেন। নতুন বা ব্যবহৃত যেকোনো হোন্ডা মোটরবাইকের দাম জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy-এ

 

Honda CB150R Streetfire is a stylish naked sports bike from the Honda brand. It is considered the fastest naked sports bike in Bangladesh which includes several latest features. Its elegant design and sporty look will catch everyone’s eye. Its combination of smart design, great performance, thrilling speed, and thrilling riding experience has made it a huge hit among the young generation. The bike is unofficially available in the country market.

This bike uses a powerful engine of 150 cc. Here uses a programmed fuel injection system, which analyzes riding conditions, height, air temperature, humidity, etc. to ensure maximum efficiency. Here use NGK spark plugs, which enhance the engine’s long-lasting performance. The average mileage of this bike is around 35 km/liter, and the top speed is around 135 km/hour.

The most attractive aspect of the bike is its aerodynamic design. Muscular look, smart design, and classy body structure, all together, this bike is very attractive. The engine is gold finished and coupled with a very sporty under the cowl, which gives this bike an aggressive look. The setup of the fuel tank along with the seating position of this bike is excellent.

The body structure of this bike is very strong and the fuel capacity is quite good. You can also measure the bank angle while riding the bike. Its unique design of LED headlamps and sharp LED taillight and turn signal light design will impress you. Its black-colored alloy wheels, diamond truss frame, and two-piece grab rails give it a great sporty look. If you want a bike with a gorgeous design and thrilling riding experience, then this bike is the best option for you. 

Honda CB150R Streetfire Price in Bangladesh Honda CB150R Streetfire Price in Bangladesh

The official price of Honda CB150R Streetfire in Bangladesh is ৳380,000. However, you should check the final price of the bike with the dealer.

Honda CB150R Streetfire Video


25 Jun, 2023 - Honda CB150R Streetfire হলো একটি নেকেড-স্পোর্টস টাইপ বাইক। স্মার্ট ডিজাইন, দুর্দান্ত পারফরম্যান্স, রোমাঞ্চকর স্পিড এবং থ্রিলিং রাইডিং এক্সপেরিয়েন্সের সমন্বয়ের এটি ক্লাসি একটি বাইক।

Honda CB150R Streetfire Specifications

Model name Honda CB150R Streetfire
Type of bikeNaked Sports
Type of engineSingle cylinder, 4 stroke, DOHC, 4 valves
Engine power (cc) 149.2cc
Engine coolingLiquid Cooled
Max. Horse power16.7 Bhp @ 9000 RPM
Max torque13.8 NM @ 7000 RPM
Start methodElectric
Number of gears6
Mileage 35 Kmpl (Approx)
Top speed135 Kmph (Approx)
Front suspensionTelescopic
Rear suspensionMonoshock
Front brake typeSingle Disc
Front brake diameter276 mm
Rear brake typeDisc Brake
Rear brake diameterNo Info
Braking systemDouble Disc
Front tire size100/80 - 17
Rear tire size130 / 70-17
Tire typeTubeless
Overall length2019 mm
Overall height1039 mm
Overall weight136 kg
Wheelbase1293 mm
Overall width719 mm
Ground clearance169 mm
Fuel tank capacity12L
Seat height797 mm
Head light12V, 55W/6
IndicatorsLED
Tail lightLED
Speedometerdigital
RPM meterDigital
OdometerDigital
Seat typeSingle-Seat
Engine kill switchno
Body colorsNo Info
Distributor/dealerNo Info
Features,
Buy Honda CB150R Streetfirebikroy

No bikes found. Browse used section or Explore other models.

Buy Other Bikesbikroy
Freedom Runner 2017 for Sale

Freedom Runner 2017

60,000 km
MEMBER
Tk 30,000
2 minutes ago
Bajaj Pulsar DD 150cc 2024 for Sale

Bajaj Pulsar DD 150cc 2024

8,433 km
verified MEMBER
Tk 156,000
5 minutes ago
Suzuki Gixxer . 2021 for Sale

Suzuki Gixxer . 2021

19 km
MEMBER
Tk 260,000
5 minutes ago
Yamaha FZS নতুন গাড়ি 2023 for Sale

Yamaha FZS নতুন গাড়ি 2023

3,700 km
verified MEMBER
Tk 208,000
7 minutes ago
Ranar Royal Plus 110 2018 for Sale

Ranar Royal Plus 110 2018

60,000 km
MEMBER
Tk 46,000
8 minutes ago
+ Post an ad on Bikroy