Honda CBR 150R Dual Channel ABS রিভিউ, দাম এবং স্পেসিফিকেশন

08 Oct, 2023
Honda CBR 150R Dual Channel ABS রিভিউ, দাম এবং স্পেসিফিকেশন

Honda CBR 150R Dual Channel ABS একটি টপ ক্লাস স্পোর্টস টাইপ মোটরসাইকেল। বাইকটি ইমার্জেন্সি স্টপ সিগন্যাল, অ্যান্টি-লক ব্রেকিং সিস্টেম এবং আরও বেশ কিছু উন্নত ফিচারে বাজারে আনা হয়েছে। বাইকটির এই সংস্করণটিতে স্ট্রিপিং ডিজাইনের সাথে স্পোর্টিয়ার ফ্রন্ট লুক দেয়া হয়েছে। বাইকটির দুর্দান্ত ইঞ্জিন পারফরম্যান্স এবং পারফেক্ট ব্যালেন্স আপনাকে রোমাঞ্চকর স্পোর্টি রাইডিং এক্সপেরিয়েন্স দেবে। এই ব্লগে Honda CBR 150R Dual Channel ABS রিভিউ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

Honda বিশ্বের অন্যতম সেরা জাপানি মোটরসাইকেল ব্র্যান্ড। এটি রিলায়েবল বাইক উৎপাদনকারী কোম্পানি হিসেবে সুপরিচিত। পৃথিবীর প্রায় সব দেশে হোন্ডা ব্র্যান্ডের বাইক পাওয়া যায়। এই ব্র্যান্ডের সিবিআর সিরিজ (CBR – Cross Beam Racer) হল সবচেয়ে সফল এবং জনপ্রিয় বাইক সিরিজ। এই সিরিজের বাইকগুলো মূলত রেসার এবং স্পোর্টস টাইপ। এখানে আপনি হোন্ডা সিবিআর ১৫০আর ডুয়েল চ্যানেল এবিএস রিভিউ, স্পেক্স, ফিচার, ভালো-মন্দ দিক সহ আরো বিভিন্ন বিষয়ে ধারণা পাবেন। বাইকটির রাজকীয় ডিজাইন, ইঞ্জিন পারফরম্যান্স, ব্রেকিং-সাসপেনশন সব কিছুই অনন্য।

Honda CBR 150R Dual Channel ABS রিভিউ

এটি একটি হাই-পারফর্মিং স্পোর্টস টাইপ বাইক। ১৫০ সিসি সেগমেন্টের মধ্যে এটি অন্যতম গর্জিয়াস এবং আপডেটেড ফিচারযুক্ত স্পোর্টি-রেসার ক্যাটাগরির বাইক। এটিতে ডুয়েল ওভারহেড ক্যামস্যাফট (DOHC) ৬-স্পিড ইঞ্জিন ব্যবহার করা হয়েছে, যা ভালোভাবে পাওয়ার কন্ট্রোল করার জন্য শক্তিশালী লো-মিড টর্ক জেনারেট করে। বাইকটি থেকে আপনি প্রায় ৩৫ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১৪০ কিমি/আওয়ার টপ স্পিড পেতে পারেন।

বাইকটির আপডেটেড ফিচারগুলো হলো – এবিএস সহ ইমার্জেন্সি স্টপ সিগন্যাল, স্লিপার ক্লাচ, ইনভার্টেড ফ্রন্ট সাসপেনশন, স্পোর্টি এলইডি হেডলাইট সেটআপ, গিয়ার ইন্ডিকেটর সহ সম্পূর্ণ ডিজিটাল ডিসপ্লে প্যানেল এবং ঘড়ি। স্পিডি এবং স্পোর্টস টাইপ বাইক হলেও এটির ফুয়েল ইফিসিয়েন্সি যথেষ্ট ভালো। স্লিপার ক্লাচ, ট্র্যাকশন না হারিয়ে গতি এবং ব্রেকিং সমন্বয় করে। ডুয়েল চ্যানেল এবিএস এবং ইনভার্টেড ফ্রন্ট সাসপেনশন আপনাকে রাইডিং-এ কনফিডেন্স দিবে। ওভারঅল বাইকটির শক্তিশালী ইঞ্জিন আপনাকে দুর্দান্ত রাইডিং এক্সপেরিয়েন্স দেবে। এটি শুধু মাত্র ইলেকট্রিক মেথডে স্টার্ট করা যায়।

ফিচার এবং ডিজাইন

Honda CBR 150R Dual Channel ABS বাইকটির বর্তমান সংস্করণে ডিজাইন এবং গ্রাফিক্সে কিছু পরিবর্তন আনা হয়েছে, এতে বাইকটির লুক আরো স্পোর্টি-রেসার টাইপ হয়েছে। বাইকটির অ্যাগ্রেসিভ লুক এবং গর্জিয়াস ডিজাইনের জন্য বাইকারদের কাছে ব্যাপক সাড়া পেয়েছে। এটির ক্লাসি ডিজাইন, গ্লসি গ্রাফিক্স, এবং আপডেটেড ফিচার যে কাউকে মুগ্ধ করবে।

বাইকটির স্পেশাল ফিচারগুলো হলো – এট্রাক্টিভ ফ্রন্ট লুক, স্পোর্টিয়ার কনসোল প্যানেল, হেডলাইট থেকে টেইললাইট স্টাইল, ফুয়েল ট্যাংক কিটটিতে অ্যারোডাইনামিক ডিজাইন এবং মাস্কুলার শেপ দেয়া হয়েছে, এতে বাইকটিকে দেখতে আরো ড্যাশিং এবং গর্জিয়াস লাগে। বাইকটির বিশাল ফুয়েল ট্যাংক, স্প্লিট-সিটিং পজিশন, থ্রি-পার্টস হ্যান্ডেলবার, এবং মাউন্ট করা লুকিং গ্লাস ডিজাইনটি যেকারো নজর কাড়বে। এছাড়াও এটির ইন্ডিকেটর, হুইল এবং এক্সজস্ট ডিজাইন আপনাকে মুগ্ধ করবে।

ইঞ্জিন পারফরম্যান্স

বাইকটিতে ১৪৯.১৬ সিসি ডিসপ্লেসমেন্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এটিতে সিঙ্গেল-সিলিন্ডার, লিকুইড-কুলড, এবং ৪-স্ট্রোক ডিওএইচসি ফিচার বিশিষ্ট সুপার স্মুথ এবং হাই-রিভিং ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। ডুয়েল ওভারহেড ক্যামস্যাফট ইঞ্জিন হওয়ায় বাইকটির পাওয়ার কন্ট্রোল দুর্দান্ত। এছাড়াও ইঞ্জিনটিতে ৪-ভাল্ভ এবং স্পার্ক ইগনিশন (SI) সিস্টেম রয়েছে। এই ইঞ্জিন ৯০০০ আরপিএমে ১৬.৮৭ বিএইচপি সর্বোচ্চ পাওয়ার এবং ৭০০০ আরপিএমে ১৪.৪ এনএম সর্বোচ্চ টর্ক প্রডিউস করতে পারে। ইঞ্জিনের বোর এবং স্ট্রোক যথাক্রমে ৫৭.৩ মিমি এবং ৫৭.৮ মিমি।

বাইকটির ট্রান্সমিশন সিস্টেম ম্যানুয়াল, এখানে ৬-স্পিড গিয়ার সহ স্লিপার এবং অ্যাসিস্ট ক্লাচ ইনস্টল করা হয়েছে। এই ক্লাচ সিস্টেম ট্র্যাকশন না হারিয়ে স্পিড এবং ব্রেকিং সমন্বয় করে। এটির কম্প্রেশন রেশিও ১১.৩:১। বাইকটির ফুয়েল সাপ্লাই সিস্টেম ফুয়েল ইনজেকশন (FI), এটি বৈদ্যুতিক নিয়ন্ত্রণ ইউনিট (ECU) বা একটি কম্পিউটার দ্বারা নিয়ন্ত্রিত হয়, যা আবহাওয়া এবং উচ্চতার উপর ভিত্তি করে ইঞ্জিনে ফুয়েল সাপ্লাই করে। এফআই ফিচার বিশিষ্ট ইঞ্জিন হওয়ায় উন্নত মানের জ্বালানি ব্যবহার করার উপদেশ দেয়া হয়েছে। বাইকটিতে এয়ার ফিল্টার হিসেবে ভাসকোস এয়ার ফিল্টার ব্যবহার করা হয়েছে।

বডি ডাইমেনশন

হোন্ডা সিবিআর ১৫০আর একটি মজবুত বডি স্ট্রাকচার বিশিষ্ট ফুল-ফেয়ারড স্পোর্টস বাইক। বাইকটির দৈর্ঘ্য ১৯৮৩ মিমি, প্রস্থ ৬৯৪ মিমি, এবং উচ্চতা ১০৭৭ মিমি। গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৬০ মিমি। হ্যান্ডেলবার কিছুটা রাইজড এবং ক্লিপ-অন, তাই বাইকাররা কমফোর্ট ভাবে রাইডিং করতে পারেন। বাইকটির ওজন ১৩৭ কেজি এবং ফুয়েল ট্যাংকের ধারণ ক্ষমতা ১২ লিটার। এটির হুইলবেস বেশ বড় ১৩১০ মিমি, তাই টপ স্পিড এবং কর্ণারিং-এ বেশ ভালো সাপোর্ট পাবেন। এটির সিটিং পজিশনটি স্প্লিট টাইপ, সিটটি খুব ভাল কুশনযুক্ত এবং আরামদায়ক। বাইকটিতে ডায়মন্ড ট্রাস ফ্রেমের চেসিস ব্যবহার করেছে, যা আপনাকে হাইওয়ে এবং সিটি উভয় রোডে স্ট্যাবিলিটি এবং থ্রিলিং রাইডিং এক্সপেরিয়েন্স দেবে।

ব্রেকিং এবং সাসপেনশন সিস্টেম

বাইকটির সামনের দিকে ইনভার্টেড টেলিস্কোপিক ফ্রন্ট সাসপেনশন এবং পিছনের দিকে প্রো-লিংক টাইপ সুইং আর্ম মনো-শক সাসপেনশন ব্যবহার করা হয়েছে। এই সাসপেনশন সিস্টেম স্পিড-ব্রেকার এবং উঁচু-নিচু রাস্তার ধাক্কা সহজেই অ্যাবজর্ব করতে পারে। বাইকটির সাসপেনশন কালার কম্বিনেশন এটিকে একটি প্রিমিয়াম লুক দিয়েছে।

ব্রেকিং সিস্টেমে বাইকটির উভয় চাকায় ডুয়েল চ্যানেল এবিএস সহ হাইড্রোলিক ডিস্ক ব্রেক ব্যবহার করা হয়েছে। যা আকস্মিক ব্রেকিং বা পিচ্ছিল রাস্তায় ব্রেকিং-এর সময় চাকা লক হতে দেয় না। এছাড়াও ব্রেকিং সিস্টেমে ইমার্জেন্সি স্টপ সিগন্যাল ইনস্টল করা হয়েছে, তাই বিপজ্জনক পরিস্থিতিতে সামনে এবং পিছনে ইমার্জেন্সি লাইট অটোম্যাটিক চালু হবে। বাইকারদের রিভিউ অনুযায়ী বাইকটির ব্রেকিং এবং সাসপেনশন খুবই কার্যকর এবং স্মুথ।

হুইল এবং টায়ার

বাইকটিতে খুবই উন্নত মানের টিউবলেস টায়ার এবং অ্যালয় টাইপ হুইল ব্যবহার করা হয়েছে। এটির সামনের চাকায় ১০০/৮০ – ১৭ এম/সি ৫২পি সেকশন টায়ার এবং পিছনের চাকায় ১৩০/৭০-১৭ এম/সি ৬২পি সেকশন টায়ার ব্যবহার করা হয়েছে। উভয় হুইলের রিম সাইজ ১৭” ইঞ্চি। টায়ারের গ্রিপ বেশ মজবুত, তাই ভেজা রাস্তায় কিংবা টপ-স্পিডে ইমার্জেন্সি ব্রেকিং-এ স্কিড করে না। রিভিউ অনুযায়ী বাইকের টায়ার এবং ব্রেকিং সিস্টেম নিয়ে বাইকাররা খুবই সন্তুষ্ট।

মাইলেজ এবং স্পিড

স্পোর্টস টাইপ বাইক বেশ ভালো স্পিড দিতে পারে, তবে মাইলেজ খুব বেশি হয় না। তবে ফুয়েল ইফিসিয়েন্ট ইঞ্জিন হওয়ায়, বাইকটি থেকে বেশ ভালো মাইলেজ আশা করতে পারেন। বাইকটিতে থেকে আপনি প্রায় ৩৫ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১৪০ কিমি/আওয়ার টপ স্পিড পেতে পারেন। হাইওয়ে রোডে মাইলেজ এবং স্পিড আরো কিছুটা বেশি হতে পারে। রিভিউ অনুযায়ী বাইকাররা এই বাইকের স্পিড এবং মাইলেজ নিয়ে খুবই সন্তুষ্ট।

কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার

বাইকটির কনসোল প্যানেলটি সম্পূর্ণ ডিজিটাল এবং স্পোর্টি লুকিং। এখানে স্পিডোমিটার, ওডোমিটার, আরপিএম মিটার, গিয়ার ইন্ডিকেটর, ফুয়েল ইনডিকেটর, এবং ঘড়ি দেখতে পাবেন। এটিতে ডিজিটাল ট্রানজিস্টরাইজড স্পার্ক ইগনিশন সিস্টেম ব্যবহার করা হয়েছে।

বাইকটির ইলেকট্রিক্যাল ফিচারও বেশ আধুনিক এবং শক্তিশালী। ইলেকট্রিক্যাল সকল ফিচার এবং লাইটিং সিস্টেম যেমন হেড লাইট, টেইল লাইট, টার্ন ল্যাম্প, টেল ল্যাম্প এসব পরিচালনা করার জন্য ১২ ভোল্ট ৫ অ্যাম্পিয়ারের শক্তিশালী এমএফ টাইপ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। এটির হেডলাইটটি ৬০/৫৫ ওয়াটের এলইডি টাইপ স্পোর্টি লুকিং। বাইকটিতে কোন ইঞ্জিন কিল সুইচ এবং হেডলাইট সুইচ নেই। বাইকারদের Honda CBR 150R Dual Channel ABS রিভিউ অনুযায়ী এটির ওভারঅল সবকিছুই স্ট্যান্ডার্ড এবং কোয়ালিটিও প্রিমিয়াম।

Honda CBR 150R Dual Channel ABS Price in Bangladesh বাংলাদেশে Honda CBR 150R Dual Channel ABS এর দাম

বাংলাদেশে Honda CBR 150R Dual Channel ABS এর অফিসিয়াল দাম ৳550,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Honda Cbr 2023 এর দাম BDT 566,250.

Honda CBR 150R Dual Channel ABS Pros সুবিধা

  • শক্তিশালী ডুয়েল ওভারহেড ক্যামস্যাফট টাইপ ইঞ্জিন
  • এবিএস সহ ইমার্জেন্সি স্টপ সিগন্যাল
  • ইনভার্টেড ফ্রন্ট সাসপেনশন
  • ডিজিটাল কনসোল প্যানেল
  • স্পোর্টি এলইডি হেডলাইট

Honda CBR 150R Dual Channel ABS Cons অসুবিধা

  • ইঞ্জিন কিল সুইচ নেই
  • হেডলাইট সুইচ নেই
  • পার্টস এর দাম তুলনামূলক বেশি

এক্সপার্ট অপিনিয়ন

9

Out of 10

হোন্ডা ব্র্যান্ডের বাইক রিলায়েবল এবং লং-লাস্টিং পারফরম্যান্সের জন্য বিখ্যাত। Honda CBR 150R Dual Channel ABS এই ব্র্যান্ডের একটি ক্লাসি ডিজাইনের অ্যাগ্রেসিভ লুকিং স্পোর্টস বাইক। বাইকটি ইয়াং-জেনারেশন এবং স্পোর্টস বাইক লাভারদের টার্গেট করে মার্কেটে আনা হয়েছিল। স্মার্ট ডিজাইন, শক্তিশালী ইঞ্জিন, আধুনিক ফিচার এবং টপ-ক্লাস পারফরমেন্সের কম্বিনেশনে এটি দেশের অন্যতম সেরা একটি স্পোর্টস বাইক।

বাইক সম্পর্কিত যেকোনো তথ্য জানার জন্য ভিজিট করুন বাইকস গাইড। এখানে আপনি বিভিন্ন বাইকের রিভিউ, স্পেসিফিকেশন, এবং আরো বিভিন্ন তথ্য পাবেন। নতুন বা ব্যবহৃত Honda CBR 150R Dual Channel ABS মোটরবাইকের দাম জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy-এ।

Honda CBR 150R Dual Channel ABS is a top-class sports-type motorcycle. This bike has been launched with an emergency stop signal, an anti-lock braking system, and several other advanced features. This bike version gets a sportier front look with a striping design. This bike’s excellent engine performance and perfect balance will give you a thrilling, sporty riding experience. The majestic design of this bike, engine performance, and braking suspension are all unique.

It is a high-performing sports bike. It is one of the most gorgeous and updated feature-packed sporty-racer category bikes in the 150cc segment. It uses a Dual Overhead Camshaft (DOHC) 6-speed engine, which generates low-mid solid torque for better power control. You can get an average mileage of around 35 km/liter and a top speed of about 140 km/hour from this bike.

The updated features of this bike are – ABS with an emergency stop signal, a slipper clutch, inverted front suspension, a sporty LED headlight setup, a complete digital display panel with a gear indicator, and a clock. Despite being a speedy and sports-type bike, its fuel efficiency is quite good. The slipper clutch adjusts speed and braking without losing traction. Dual channel ABS and inverted front suspension give you confidence in riding. Overall, the powerful engine of the bike will provide you with a great riding experience. It can be started by electric method only.

The current version of this bike has seen some changes in design and graphics, giving the bike a more sporty-racer-type look. The bikers have well received the bike for its aggressive look and gorgeous design. Its classy design, glossy graphics, and updated features will impress anyone. The bike’s unique features are an attractive front look, sportier console panel, headlight to taillight style, fuel tank kit with aerodynamic design, and muscular shape, making the bike look more dashing and gorgeous. The bike’s huge fuel tank, split-sitting position, three-part handlebar, and mounted-looking glass design will catch anyone’s eye. Also, its indicators, wheels, and exhaust design will impress you.

This bike was marketed to the young generation and sports bike lovers. With a combination of smart design, powerful engine, modern features, and top-class performance, it is one of the best sports bikes in the country.

Honda CBR 150R Dual Channel ABS Price in Bangladesh Honda CBR 150R Dual Channel ABS Price in Bangladesh

The official price of Honda CBR 150R Dual Channel ABS in Bangladesh is ৳550,000. However, you should check the final price of the bike with the dealer.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Honda Cbr 2023 is BDT 566,250.

Honda CBR 150R Dual Channel ABS Video Review


08 Oct, 2023 - HONDA CBR 150R DUAL CHANNEL ABS একটি টপ-ক্লাস স্পোর্টস টাইপ বাইক। আধুনিক ফিচার এবং দুর্দান্ত পারফরমেন্সের কম্বিনেশনে এটি দেশের অন্যতম সেরা একটি স্পোর্টস বাইক।

Honda CBR 150R Dual Channel ABS বাইক সম্পর্কে কিছু জিজ্ঞাসা

Honda CBR 150R Dual Channel ABS কি ধরণের বাইক?

এটি একটি গর্জিয়াস ডিজাইনের স্পোর্টস টাইপ বাইক।

বাইকটিতে কি ধরণের ইঞ্জিন ব্যবহার করা হয়েছে?

সিঙ্গেল-সিলিন্ডার, লিকুইড-কুলড, এবং ৪-স্ট্রোক ডিওএইচসি ফিচার বিশিষ্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে।

বাইকটির স্টার্টিং মেথড কি?

ইলেকট্রিক।

বাইকটির ব্রেকিং সিস্টেমে কি ব্যবহার করা হয়েছে?

উভয় চাকায় এন্টিলক ব্রেকিং সিস্টেম সহ হাইড্রোলিক ডিস্ক ব্রেক ব্যবহার করা হয়েছে।

বাইকটির এভারেজ মাইলেজ এবং স্পিড কত?

প্রায় ৩৫ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১৪০ কিমি/আওয়ার টপ স্পিড।

Honda CBR 150R Dual Channel ABS Specifications

Model name Honda CBR 150R Dual Channel ABS
Type of bikeSports
Type of engine4-Stroke, DOHC, 4-Valve
Engine power (cc) 149.2cc
Engine coolingAir Cooled
Max. Horse power16.87 BHP@ 9000 rpm
Max torque14.4 Nm @ 7000 rpm
Start methodElectric Starter
Number of gears6
Mileage 40 Kmpl (Approx)
Top speed120 Kmph (Approx)
Front suspensionTelescopic
Rear suspensionMonoshock
Front brake typeHydraulic Disc
Front brake diameterNo Info
Rear brake type Hydraulic Disc
Rear brake diameterNo Info
Braking system Drum Brake
Front tire size100/80 - 17 M/C
Rear tire size130/70 - 17 M/C
Tire typeTubeless
Overall length1983mm
Overall height1077mm
Overall weight137 kg
Wheelbase1310mm
Overall width694mm
Ground clearance160 mm
Fuel tank capacity12 L
Seat heightNo Info
Head lightLED
IndicatorsLED
Tail lightLED
SpeedometerDigital
RPM meterDigital
OdometerDigital
Seat typeDouble
Engine kill switchyes
Body colorsRed
Distributor/dealerBangladesh Honda Private Limited
Features, ,
Buy Honda CBR 150R Dual Channel ABSbikroy
Honda CBR ২০১৬ 2016 for Sale

Honda CBR ২০১৬ 2016

20,000 km
verified MEMBER
Tk 102,000
2 days ago
Honda CBR ABS indo 2019 for Sale

Honda CBR ABS indo 2019

17,650 km
verified MEMBER
verified
Tk 320,000
5 days ago
Honda CBR INDO NON ABS BIKE 2018 for Sale

Honda CBR INDO NON ABS BIKE 2018

15,000 km
verified MEMBER
Tk 255,000
6 days ago
Honda CBR Indonesia Abs 2021 for Sale

Honda CBR Indonesia Abs 2021

8,961 km
verified MEMBER
Tk 345,000
6 days ago
Honda CBR Dual channel abs 2020 for Sale

Honda CBR Dual channel abs 2020

15,000 km
MEMBER
Tk 307,000
6 days ago
Buy Other Bikesbikroy
Hero Passion ২০১২ 2012 for Sale

Hero Passion ২০১২ 2012

49,858 km
MEMBER
Tk 35,500
11 seconds ago
Hero Hunk 2020 2019 for Sale

Hero Hunk 2020 2019

15,600 km
MEMBER
Tk 125,000
4 weeks ago
Freedom 2015 for Sale

Freedom 2015

20,000 km
MEMBER
Tk 25,000
5 minutes ago
Walton Fusion . 2006 for Sale

Walton Fusion . 2006

20,000 km
MEMBER
Tk 25,000
9 minutes ago
Bajaj Discover 125 2020 for Sale

Bajaj Discover 125 2020

17,000 km
MEMBER
Tk 125,000
13 minutes ago
+ Post an ad on Bikroy