Honda Dream Neo রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

28 May, 2023
Honda Dream Neo রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

Honda Dream Neo বাইকটি জাপানের বিখ্যাত মোটরসাইকেল উৎপাদনকারী কোম্পানি Honda-এর বহুল বিক্রিত এবং জনপ্রিয় একটি বাইক। এটি কমিউটার সেগমেন্টের মধ্যে দুর্দান্ত একটি বাইক। গ্রাহকদের চাহিদা বিবেচনা করে হোন্ডা, ১১০ সিসি সেগমেন্টের এই আপডেটেড সংস্করণটি বাজারে এনেছিল। বাইকটি বাজেট বান্ধব, লং-লাস্টিং পারফরম্যান্স এবং অসাধারণ বিল্ড কোয়ালিটির সমন্বয়ে একটি দুর্দান্ত প্যাকেজ। এই ব্লগে Honda Dream Neo রিভিউ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

বর্তমানে হোন্ডা ড্রিম নিও বাইকটির উৎপাদন বন্ধ রয়েছে, তবে ফুয়েল ইফিসিয়েন্সি, ঘন-ঘন ব্যবহার উপযোগিতা, এবং কর্মক্ষমতার কারণে এখনো এই বাইকের প্রতি মানুষের আগ্রহ রয়েছে। এই ব্লগে আপনি হোন্ডা ড্রিম নিও রিভিউ, ফিচার, স্পেসিফিকেশন এবং ভালো-মন্দ নিয়ে বিস্তারিত ধারণা পাবেন।

Honda Dream Neo

Honda Dream Neo একটি ডিসেন্ট লুকিং কমিউটার টাইপ মোটরসাইকেল। ভালো মাইলেজ এবং কম্ফোর্টেবল রাইডিং এক্সপেরিয়েন্সের সমন্বয়, এই বাইকটিকে অনন্য করে তুলেছে। এটিতে ১১০ সিসির শক্তিশালী ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। হোন্ডা ড্রিম নিও রিভিউ অনুযায়ী বাইকটি জ্বালানি সাশ্রয়ী হিসেবে ব্যাপক জনপ্রিয়। আপনি বাইকটি থেকে প্রায় ৬০ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ৯০ কিমি/আওয়ার টপ স্পিড পেতে পারেন। হোন্ডা ড্রিম নিও দাম সাপেক্ষে মাইলেজ এবং স্পিড খুবই ভালো।

বাইকটির বডি ডাইমেনশন পারফেক্ট এবং স্ট্রাকচার বেশ মজবুত। এটির ব্রেকিং এবং সাসপেনশন সিস্টেম বেশ ভালো। এছাড়াও হুইল এবং টায়ার বেশ উন্নত মানের। বাইকের হেডলাইট এবং টেইললাইট ভালো কার্যকর। বাইকারদের Honda Dream Neo রিভিউ অনুযায়ী ওভারঅল ডিজাইন, ইঞ্জিন পাওয়ার, মাইলেজ, পারফরম্যান্স সব কিছু বিবেচনায় এটি একটি দুর্দান্ত কমিউটার বাইক।

হোন্ডা ড্রিম নিও ফিচার এবং ডিজাইন

Honda Dream Neo বাইকটি সাধারণ ডিজাইনের কিন্তু ডিসেন্ট লুকিং। বাইকটির গ্রাফিক্স ডিজাইন এবং পেইন্ট কালার কম্বিনেশন এটিকে একটি ক্লাসিক লুক দিয়েছে। এটির বডি স্ট্রাকচারে শক্তিশালী ডায়মন্ড-টাইপ ফ্রেম ব্যবহার করা হচ্ছে। এই ফ্রেম বাইকটিকে একটি মার্জিত লুক দিয়েছে। এটি একটি হালকা বাইক, তাই সিটি রোডে কন্ট্রোল করা খুব সহজ। হোন্ডা ড্রিম নিও রিভিউ অনুযায়ী বাইকটির ফুয়েল ট্যাংক, সিটিং পজিশন এবং গ্র্যাব-রেইল ডিজাইন বেশ সুন্দর। বাইকের হেডল্যাম্প মাল্টি-রিফ্লেক্টর ধরণের। বাইকটিতে প্রয়োজনীয় সকল ইলেকট্রিক ফিচার রয়েছে। এটি কিক এবং ইলেকট্রিক উভয় ভাবেই স্টার্ট করা যায়। ওভারঅল হোন্ডা ড্রিম নিও ফিচার আপনাকে মুগ্ধ করবে।

Honda Dream Neo রিভিউ – ইঞ্জিন পারফরম্যান্স

বাইকারদের হোন্ডা ড্রিম নিও রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের ইঞ্জিন পারফরম্যান্সে খুবই সন্তুষ্ট। বাইকটিতে ১০৯.৯ সিসি ডিসপ্লেসমেন্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এই ইঞ্জিন এয়ার-কুলড, সিঙ্গেল-সিলিন্ডার, এবং স্পার্ক-ইগনিশন ধরণের। এই ইঞ্জিন ৭৫০০ আরপিএমে সর্বোচ্চ ৮.২৫ বিএইচপি পাওয়ার এবং ৫৫০০ আরপিএমে ৮.৬৩ এনএম সর্বোচ্চ টর্ক জেনারেট করতে পারে। ইঞ্জিনের বোর এবং স্ট্রোক যথাক্রমে ৫০.০ মিমি এবং ৫৫.৬ মিমি। ইঞ্জিনের কম্প্রেশন রেশিও ৯.৯:১।

বাইকারদের Honda Dream Neo রিভিউ অনুযায়ী ইঞ্জিনের এক্সিলারেশন এবং ট্রান্সমিশন বেশ স্মুথ। এই বাইকে ভেসকাস পেপার টাইপ এয়ার ফিল্টার ব্যবহার করা হয়েছে, যা ইঞ্জিনের লং-লাস্টিং পারফরম্যান্স বাড়ায়। বাইকটির ট্রান্সমিশন সিস্টেম ম্যানুয়াল, এখানে ৪-স্পিড গিয়ারের সাথে ওয়েট-মাল্টিপ্লেট টাইপ ক্লাচ ব্যবহার করা হয়েছে। ওভারঅল হোন্ডা ড্রিম নিও দাম সাপেক্ষে ইঞ্জিন পারফরম্যান্স বেশ ভালো।

হোন্ডা ড্রিম নিও রিভিউ – বডি ডাইমেনশন

বাইকারদের Honda Dream Neo রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের বডি ডাইমেনশন মেজারমেন্টে খুবই সন্তুষ্ট। এটির দৈর্ঘ্য, প্রস্থ এবং উচ্চতা যথাক্রমে ২০০৯ মিমি, ৭৩৭ মিমি, এবং ১০৭৪ মিমি। হোন্ডা ড্রিম নিও রিভিউ অনুযায়ী বাইকটির সিটিং পজিশন বেশ কম্ফোর্টেবল এবং পাইপ-হ্যান্ডেলবার রাইডিং বান্ধব। এটির সিটিং পজিশনের উচ্চতা ৮২০ মিমি। এর হুইলবেস ১২৫৮ মিমি এবং গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৭৯ মিমি। বাইকের জ্বালানি ধারন ক্ষমতা ৮ লিটার, এবং এর টোটাল ওজন ১০৭ কেজি। ওভারঅল হোন্ডা ড্রিম নিও ফিচার সাপেক্ষে বাইকটির বডি ডাইমেনশন স্ট্যান্ডার্ড।

Honda Dream Neo রিভিউ – ব্রেক এবং সাসপেনশন

বাইকারদের হোন্ডা ড্রিম নিও রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের ব্রেকিং এবং সাসপেনশন সিস্টেম নিয়ে মোটামুটি সন্তুষ্ট। বাইকটির সামনের দিকে টেলিস্কোপিক ফর্ক এবং পিছনের দিকে স্প্রিং লোডেড হাইড্রোলিক টাইপ সাসপেনশন ব্যবহার করা হয়েছে, যা কমিউটার টাইপ মোটরসাইকেলের জন্য যথেষ্ট ভালো। বাইকটির সামনের চাকায় ১৩০ মিমি-এর ড্রাম ব্রেক এবং পেছনের চাকায় ১৩০ মিমি-এর ড্রাম ব্রেক ব্যবহার করা হয়েছে। Honda Dream Neo রিভিউ অনুযায়ী এই ব্রেকিং সিস্টেম সিটি রোডের জন্য মোটামুটি ভালো হলেও, হাইওয়ে রোডের জন্য ভালো নয়। হোন্ডা ড্রিম নিও দাম সাপেক্ষে বাইকটির ব্রেক এবং সাসপেনশন সিস্টেম আশানুরূপ।

হোন্ডা ড্রিম নিও রিভিউ – টায়ার এবং হুইল

বাইকারদের Honda Dream Neo রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের টায়ার এবং হুইলের মান নিয়ে মোটামুটি সন্তুষ্ট। বাইকটিতে বেশ শক্ত গ্রিপের টায়ার ব্যবহার করা হয়েছে, উভয় চাকায় ৮০/১০০-১৮ সেকশন টায়ার ব্যবহার করা হয়েছে। বাইকের হুইল অ্যালোয় ধরণের, উভয় হুইলের সাইজ ১৮ ইঞ্চি। হোন্ডা ড্রিম নিও দাম সাপেক্ষে টায়ার এবং হুইল স্ট্যান্ডার্ড মানের।

Honda Dream Neo রিভিউ – মাইলেজ এবং স্পিড

বাইকারদের হোন্ডা ড্রিম নিও রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের মাইলেজ এবং স্পিড নিয়ে খুবই সন্তুষ্ট। আপনি বাইকটি থেকে প্রায় ৬০ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ৯০ কিমি/আওয়ার এভারেজ টপ স্পিড পাবেন। হোন্ডা ড্রিম নিও ফিচারহোন্ডা ড্রিম নিও দাম অনুযায়ী মাইলেজ এবং স্পিডের কম্বিনেশন খুবই ভালো।

হোন্ডা ড্রিম নিও রিভিউ – কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার

Honda Dream Neo রিভিউ অনুযায়ী এই বাইকের কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার সাধারণ মানের হলেও বেশ কার্যকর। কমিউটার বাইকের উপযোগী সব ধরণের প্রয়োজনীয় ফিচার কনসোল প্যানেলে রয়েছে। কনসোল প্যানেলটি সম্পূর্ণ এনালগ; এখানে স্পিডোমিটার, ওডোমিটার, আরপিএম মিটার ইত্যাদি প্রয়োজনীয় ইনডিকেটর রয়েছে।

ইলেকট্রিক্যাল ফিচারের মধ্যে রয়েছে ১২ ভোল্ট ৩ অ্যাম্পিয়ারের মেইন্টেনেন্স ফ্রি ব্যাটারি। বাইকটির হেডলাইট, টেইললাইট এবং ইনডিকেটরগুলো হ্যালোজেন ধরণের। ওভারঅল হোন্ডা ড্রিম নিও ফিচার সাপেক্ষে কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার মানসম্মত।

Honda Dream Neo Price in Bangladesh বাংলাদেশে Honda Dream Neo এর দাম

বাংলাদেশে Honda Dream Neo এর অফিসিয়াল দাম ৳97,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Honda Dream Neo Pros সুবিধা

  • ডিসেন্ট ডিজাইন এবং মজবুত স্ট্রাকচার
  • কম্ফোর্টেবল রাইডিং এবং কন্ট্রোলেবিলিটি
  • ভালো মাইলেজ এবং জ্বালানি সাশ্রয়ী
  • লং-লাস্টিং পারফরম্যান্স
  • মেইন্টেনেন্স খরচ কম

Honda Dream Neo Cons অসুবিধা

  • সরু টায়ার
  • ড্রাম ব্রেক
  • ইঞ্জিন কিল সুইচ নেই
  • রেগুলার ব্যবহারের জন্য ভালো হলেও দীর্ঘ ভ্রমণের জন্য ভালো নয়

এক্সপার্ট অপিনিয়ন

7

Out of 10

Honda Dream Neo একটি অসাধারণ কমিউটার টাইপ বাইক। লং-লাস্টিং পারফরম্যান্স, ঘন-ঘন ব্যবহার উপযোগিতা এবং বেশি মাইলেজের কারণে এটি কমিউটার ক্যাটাগরির মধ্যে অন্যতম জনপ্রিয় বাইক হিসেবে পরিচিতি পেয়েছে। হোন্ডা ড্রিম নিও দাম সাপেক্ষে আপনি যদি রেগুলার কমিউটিং পারপাসে জ্বালানি সাশ্রয়ী এবং ভালো স্থায়িত্বের বাইক চান, তাহলে এই বাইকটি আপনার জন্য পারফেক্ট হবে। তবে বাইকটি নিয়ে হাইওয়ে রোডে চলাচলের সময় সতর্কতা অবলম্বন করতে হবে।

বাইক সম্পর্কিত যেকোনো তথ্য জানার জন্য ভিজিট করুন বাইকস গাইড। এখানে আপনি বিভিন্ন বাইকের রিভিউ, স্পেসিফিকেশন, এবং আরো বিভিন্ন তথ্য পাবেন। নতুন বা ব্যবহৃত যেকোনো হোন্ডা ড্রিম নিও মোটরবাইকের দাম জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy-এ।

The Honda Dream Neo bike is one of the best-selling and most popular bikes of the famous Japanese motorcycle manufacturing company Honda. It is a decent-looking commuter-type motorcycle. It has become one of the most popular bikes in the commuter category due to its long-lasting performance, frequent usability, and high mileage.

The combination of good mileage and a comfortable riding experience makes this bike unique. It uses a powerful engine of 110 cc. You can get an average mileage of around 60 km/liter and a top speed of approximately 90 km/hour from this bike. The body dimension of this bike is perfect and the structure is very strong. Its braking and suspension system is good. Wheels and tires are also of good quality. It can be started by both kick and electric.

The Honda Dream Neo bike is simple in design but decent looking. The graphics design and paint color combination of the bike give it a classic look. Its body structure uses a strong diamond-type frame. This frame gives the bike an elegant look. The bike’s fuel tank, seating position, and grab-rail design are quite nice. The bike’s headlights and taillights work well. Its headlamp is a multi-reflector type. It is a light bike, so it is very easy to control on city roads. But you have to be careful while driving the bike on the highway.

This bike is a great package combining budget-friendly, long-lasting performance and exceptional build quality. If you want fuel efficiency and good durability bike for regular commuting, then this bike will be perfect.

Currently, this bike is discontinued, but people are still interested in this bike because of its fuel efficiency, frequent usability, and performance.

Honda Dream Neo Price in Bangladesh Honda Dream Neo Price in Bangladesh

The official price of Honda Dream Neo in Bangladesh is ৳97,000. However, you should check the final price of the bike with the dealer.

Honda Dream Neo Video Review


28 May, 2023 - Honda Dream Neo একটি দুর্দান্ত ডিজাইনের কমিউটার টাইপ বাইক। বাইকটি বাজেট বান্ধব, জ্বালানি সাশ্রয়ী, লং-লাস্টিং পারফরম্যান্স এবং স্ট্রং বিল্ড-কোয়ালিটির সমন্বয়ে একটি দুর্দান্ত প্যাকেজ।

Honda Dream Neo Specifications

Model name Honda Dream Neo
Type of bikeCommuter
Type of engineAir cooled, 4 stroke, SI engine
Engine power (cc) 109.9cc
Engine coolingAir Cooled
Max. Horse power8.25 Bhp @ 7500 RPM
Max torque8.63 NM @ 5500 RPM
Start methodKick & Electric
Number of gears4
Mileage 60 Kmpl (Approx)
Top speed90 Kmph (Approx)
Front suspensionTelescopic fork
Rear suspensionSpring loaded hydraulic type
Front brake typeDrum Brake
Front brake diameter130 mm
Rear brake typeDrum Brake
Rear brake diameterNo Info
Braking systemDrum Brake
Front tire size80/100-18
Rear tire size80/100-18
Tire typeNo info
Overall length2009 mm
Overall height1074 mm
Overall weight107 Kg
Wheelbase1258 mm
Overall width737 mm
Ground clearance179 mm
Fuel tank capacity8L
Seat height820 mm
Head light12V 35/35W
IndicatorsHalogen
Tail lightHalogen
Speedometeranalog
RPM meterAnalog
OdometerAnalog
Seat typeSingle-Seat
Engine kill switchno
Body colorsNo Info
Distributor/dealerNo Info
Features
Buy Aprilia Cafe 150bikroy
Honda Dream Neo Black- Red 2020 for Sale

Honda Dream Neo Black- Red 2020

110 km
MEMBER
Tk 58,000
3 days ago
Honda Dream Neo 2023 নতুন গাড়ি for Sale

Honda Dream Neo 2023 নতুন গাড়ি

10,000 km
verified MEMBER
Tk 92,000
6 days ago
Honda Dream Neo . 2020 for Sale

Honda Dream Neo . 2020

22,500 km
verified MEMBER
Tk 86,500
1 week ago
Honda Dream Neo . 2017 for Sale

Honda Dream Neo . 2017

38,900 km
MEMBER
Tk 67,000
1 week ago
Honda Dream Neo ALL MOST NEW 2024 for Sale

Honda Dream Neo ALL MOST NEW 2024

700 km
verified MEMBER
verified
Tk 106,000
1 week ago
Buy Other Bikesbikroy
Yamaha FZS V2 Full Fresh 2023 for Sale

Yamaha FZS V2 Full Fresh 2023

4,995 km
MEMBER
Tk 225,000
44 minutes ago
TVS Metro Plus Black Blue 2021 for Sale

TVS Metro Plus Black Blue 2021

15,213 km
verified MEMBER
Tk 85,000
2 hours ago
Mahindra Centuro good condition 2016 for Sale

Mahindra Centuro good condition 2016

23,565 km
verified MEMBER
verified
Tk 55,000
6 hours ago
TVS Stryker on test fill rede 2020 for Sale

TVS Stryker on test fill rede 2020

19,895 km
verified MEMBER
verified
Tk 72,999
6 hours ago
Bajaj Platina h gayer Fress all 2022 for Sale

Bajaj Platina h gayer Fress all 2022

14,256 km
verified MEMBER
verified
Tk 85,000
6 hours ago
+ Post an ad on Bikroy