Indian Chieftain বাইক রিভিউ, পারফরম্যান্স, বিভিন্ন ফিচার এবং দাম

07 May, 2024
Indian Chieftain বাইক রিভিউ, পারফরম্যান্স, বিভিন্ন ফিচার এবং দাম

মোটরসাইকেলের প্রেমিকদের কাছে, Indian Chieftain বাইকটি একটি নতুন আকর্ষণের নাম। এই বাইকটির ডিজাইন এবং আরামদায়ক রাইডিং অভিজ্ঞতা এতে এক ভিন্ন মাত্রা যোগ করেছে। এই বাইকটি ১৮০০ সিসি থান্ডার স্ট্রোক ১১১ ইঞ্জিন দিয়ে তৈরি, যা ৭২ বিএইচপি শক্তি এবং ১৩৮.৯০ এনএম সর্বোচ্চ টর্ক উৎপন্ন করে। বাইকটির ডুয়েল চ্যানেল এবিএস ব্রেকিং সিস্টেম, টিউবলেস টায়ার, এবং প্রশস্ত সিটিং এরেঞ্জমেন্ট রাইডারদের এক নিরাপদ এবং আরামদায়ক রাইডিং অভিজ্ঞতা প্রদান করে। বাইকটির অতুলনীয় ডিজাইন এবং উন্নত প্রযুক্তি Indian Chieftain বাইকটি প্রিমিয়াম বাইক প্রেমিকদের কাছে এক অপরিহার্য পছন্দ​। চলুন বাইকটি সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক- 

ইঞ্জিন পারফরম্যান্স

ইন্ডিয়ান চিফটেন বাইকের পারফরম্যান্সে এক অনন্য মাত্রা যোগ করে এর থান্ডার স্ট্রোক ১১১ ইঞ্জিন। ১৮০০ সিসির এই বাইকটি তার শক্তিশালী ইঞ্জিন পারফরম্যান্সের জন্য বিশেষভাবে পরিচিত। ইঞ্জিনটি ৫০৭৫ আরপিএম-এ ৭২ বিএইচপি শক্তি উৎপন্ন করে এবং ২৬০০ আরপিএম-এ ১৩৮.৯০ এনএম টর্ক প্রদান করে। ডাবল সিলিন্ডারের এই লিকুইড-কুলড ইঞ্জিন হাই পারফরম্যান্স এবং স্মুথ রাইডিং অভিজ্ঞতা নিশ্চিত করে। ক্লোজড লুপ ফুয়েল ইনজেকশন সিস্টেম ব্যবহারের ফলে, এই বাইকটির  জ্বালানি দক্ষতা এবং ইঞ্জিনের স্থায়িত্বকাল বেশ ভালো। ইলেকট্রিক স্টার্ট ব্যবস্থা বাইকটিকে আরও ব্যবহারকারী-বান্ধব এবং সুবিধাজনক করে তোলে। Indian Chieftain বাইকের ইঞ্জিন পারফরম্যান্স তাকে দীর্ঘ দূরত্ব এবং দৈনন্দিন চলাচলের জন্য একটি আদর্শ বাইকে পরিণত করে।

ট্রান্সমিশন

ইন্ডিয়ান চিফটেন বাইকের কার্যক্ষমতা বিবেচনায় এই বাইকে রয়েছে ৬-স্পিড ট্রান্সমিশন, যা বাইকের পারফরম্যান্স দারুণভাবে নিয়ন্ত্রণ করতে সাহায্য করে। এই ট্রান্সমিশন সিস্টেম রাইডারকে নিখুঁত গিয়ার পরিবর্তনের সুযোগ দেয়। ওয়েট মাল্টিপ্লেট ম্যানুয়াল ক্লাচ সিস্টেম রাইডারকে গিয়ার পরিবর্তনে পূর্ণ নিয়ন্ত্রণ দেয়, যা বাইকের গতি ও পারফরম্যান্সের সাথে সমন্বয় করে এক আরামদায়ক রাইডিং অভিজ্ঞতা নিশ্চিত করে। 

মাইলেজ

ইন্ডিয়ান চিফটেন বাইকের কার্যক্ষমতা বিবেচনায় Indian Chieftain বাইকের শক্তিশালী ১৮০০ সিসি ইঞ্জিন থাকা সত্ত্বেও বাইকটি জ্বালানি সাশ্রয়ী।  প্রতি লিটারে প্রায় ২০ কিলোমিটার মাইলেজ এবং ঘণ্টায় ১৮৫ কিলোমিটার পর্যন্ত সর্বোচ্চ গতি প্রদান করে থাকে এই বাইকটি। ২০.৮ লিটারের সুবিশাল ফুয়েল ক্যাপাসিটির জন্য দীর্ঘ দূরত্বের যাত্রায় বা নিয়মিত শহরের ব্যবহারের জন্য যথাযথ সুবিধা পাওয়া যায়। এই মাইলেজ বিভিন্ন পরিবেশ, রাস্তার অবস্থা, চালকের চালনা শৈলী এবং ট্রাফিকের ঘনত্ব অনুসারে পরিবর্তন হতে পারে। 

সাসপেনশন এবং ব্রেকিং

ইন্ডিয়ান চিফটেন রিভিউ অনুযায়ী বাইকটি তার অসাধারণ সাসপেনশন সিস্টেমের জন্য বিখ্যাত, যা চালককে সমতল এবং বাঁকানো রাস্তায় এক অনন্য রাইডিং অভিজ্ঞতা প্রদান করে। বাইকটিতে সামনে সাসপেনশন হিসেবে টেলিস্কোপিক ফর্ক ব্যবহৃত হয়েছে, যা ১১৯ মিমি – ৪৬ মিমি কার্ট্রিজ ফর্কস সম্বলিত, যা বড় বড় গর্ত এবং অসমতা সহজেই সামলাতে সক্ষম।  এই ডুয়েল রেট স্প্রিংসগুলো বিভিন্ন ধরনের রাস্তায় রাইডারকে স্মুথ নিয়ন্ত্রণ এবং আরাম দিয়ে দিবে। Indian Chieftain বাইকটির পিছনের সাসপেনশন হিসেবে প্নিউম্যাটিক এডজাস্টমেন্ট সুবিধা সহ সিঙ্গেল শক অ্যাবজর্বার ব্যবহৃত হয়েছে। এই উচ্চমানের সাসপেনশন প্রযুক্তি বাইকটিকে সর্বোচ্চ আরাম এবং স্থিতিশীলতা প্রদান করে, যাতে রাইডার বিভিন্ন ধরণের রাস্তা এবং পরিবেশে নিখুঁত রাইডিং অভিজ্ঞতা পেতে পারে। ব্রেকিং সিস্টেমে, এটি শক্তিশালী এবং নির্ভরযোগ্য ব্রেকিং পারফরম্যান্স নিশ্চিত করে। ডুয়েল চ্যানেল এবিএস ব্যবস্থা সহ ডাবল ডিস্ক ব্রেক দ্রুত এবং নিরাপদ ব্রেকিং এর নিশ্চয়তা দেয়।

টায়ার এবং হুইল

Indian Chieftain বাইকের সামনের টায়ারের মাপ ১৩০/৯০বি১৬ ৭৩এইচ এবং পিছনের টায়ারের মাপ ১৮০/৬০আর১৬ ৮০এইচ। উভয় টিউবলেস টায়ার। এই মোটরসাইকেলটি অ্যালয় হুইলের তৈরি। তাই বাইকটি শক্তিশালী এবং সুন্দর দেখায়। বাইকের এই টায়ারের কনফিগারেশন উন্নত গ্রিপ এবং স্থিতিশীলতা প্রদান করে, যা বিভিন্ন রাস্তার অবস্থানে অনন্য রাইডিং অভিজ্ঞতা নিশ্চিত করে। টিউবলেস হুইলগুলো হালকা এবং দৃঢ় অ্যালুমিনিয়াম অ্যালয় দিয়ে তৈরি, যা বাইকের হ্যান্ডলিং ক্ষমতা বাড়ায় এবং ওজন হ্রাস করে।

বডি ডাইমেনশন

Indian Chieftain বাইক এর ওজন প্রায় ৩৯১ কেজি। এছাড়া  ইন্ডিয়ান চিফটেন বাইকের কার্যক্ষমতা বিবেচনায় বাইকটির উচ্চতা, ওজন, ফুয়েল ট্যাঙ্ক ক্যাপাসিটি বিবেচনায় এর সাথে সুবিচার করেছে বলাই যায়। বাইকটির ফুয়েল ট্যাঙ্কের ক্ষমতা দীর্ঘ দূরত্বের যাত্রায় বা নিয়মিত শহরের ব্যবহারের জন্য পর্যাপ্ত। তবে ওজনে বেশি হওয়ায় এর রক্ষণাবেক্ষণ করা কষ্টসাধ্য।  এক নজরে বাইকটির বডি ডাইমেনশন – 

 

  • দৈর্ঘ্য- ২৫৭১ মিমি
  • প্রস্থ- ১০০০ মিমি
  • উচ্চতা- ১৫২৯ মিমি
  • গ্রাউন্ড ক্লিয়ারেন্স- ১৪০ মিমি 
  • হুইলবেস- ১৬৬৮ 
  • ওজন – ৩৯১ কেজি
  • ফুয়েল ট্যাঙ্ক ক্যাপাসিটি – ২০.৮লিটার

 

ইন্সট্রুমেন্ট কনসোল

Indian Chieftain বাইক এর কনসোলটি ডিজিটাল-অ্যানালগ কম্বিনেশন ডিসপ্লে নিয়ে গঠিত, যা চালককে সহজেই বাইকের বিভিন্ন প্রযুক্তিগত তথ্য প্রদান করে। এতে এনালগ স্পিডোমিটার, ট্যাকোমিটার ও আরপিএম মিটার। সাথে আছে ডিজিটাল ওডোমিটার। এছাড়া আছে পাইপ হ্যান্ডেল বার এবং ইঞ্জিন কিল সুইচ। 

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Other Model 2023 এর দাম BDT 59,316.

Indian Chieftain Pros সুবিধা

  • শক্তিশালী ইঞ্জিন
  • নির্ভরযোগ্য ব্রেকিং সিস্টেম
  • দারুণ সাসপেনশন সিস্টেম

Indian Chieftain Cons অসুবিধা

  • অধিক ব্যয়বহুল
  • ওজনে বেশি

এক্সপার্ট অপিনিয়ন

8

Out of 10

যারা দুর্দান্ত পারফরম্যান্স, অসাধারণ স্টাইল এবং অত্যাধুনিক প্রযুক্তি খুঁজছেন তাদের জন্য  Indian Chieftain মোটরসাইকেল একটি ভালো অপশন। বাইক শক্তিশালী ইঞ্জিন, উন্নত সাসপেনশন সিস্টেম, এবং অত্যাধুনিক ব্রেকিং প্রযুক্তি সম্মিলিতভাবে এক অনন্য রাইডিং অভিজ্ঞতা প্রদান করে, যা দীর্ঘ দূরত্বের যাত্রায় এবং দৈনন্দিন ব্যবহারে একটি আদর্শ সঙ্গী। মাইলেজ এবং ফুয়েল দক্ষতার দিক থেকে এর  ফুয়েল ট্যাঙ্ক ক্যাপাসিটি এবংমাইলেজ রাইডারকে দীর্ঘ যাত্রা সম্পন্ন করতে সাহায্য করবে।

The Indian Chieftain motorcycle, with its emblematic combination of the promising characteristics of the past, joined with the unprecedented capabilities of modern technology, both satisfies and excites those who are craving more than merely the normal ride but a sound experience. This motorcycle can be recognized for its iconic design and provides excellent performance because of this it can be called the high-class choice in the cruiser motorcycles class. Its engine is a strong and action-packed 1800 cc Thunder Stroke 111 engine which is responsible for power and torque, the four-wheeled adventure device can roam every terrain smoothly and powerfully. The temperatures are improved not only by a perfectly tuned motor but also by a carefully tuned 6-speed transmission system, such that riders will have a smooth and relaxed riding experience.

 

To finalize, the Indian Chieftain’s good ride quality is updated by a modern suspension system, with front telescopic forks and a pneumatic single shock at the back, making it able to take off bumps and guarantee good riding comfort. Moreover, the bicycle is armed with a single-disc braking system together with single-channel ABS, thus this produces an impressive stop power and significantly to the rider’s safety.

Besides, in the selection process, riders will pay special attention to Chieftains’ modern amenities such as its advanced infotainment system, keyless ignition, and remote saddlebag locking system which not only add comfort and style to riding but also increase the level of convenience and luxury. Its 20.8-liter tank capacity is another aspect that makes it unique. One can cruise big distances without any hassle of frequent fuel stops as a result of tank capacity. Last but not least, the skillfully crafted detailing and first-class materials take the bike to a whole new level. The Indian Chieftain, which unites the old and modern world through traditional Indian style aesthetics and contemporary features, creates an image that will last forever as it guides every travel lover to memorable destinations.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Other Model 2023 is BDT 59,316.

Indian Chieftain Video Review


18 Apr, 2024 - প্রিমিয়াম বাইক লাভারদের জন্য চলে এলো Indian Chieftain বাইক। ইন্ডিয়ান চিফটেন বাইকের কার্যক্ষমতাএকে একই সাথে শক্তিশালী এবং আকর্ষণীয় করে তুলেছে।

সাধারণ জিজ্ঞাসা

Indian Chieftain বাইকের ইঞ্জিনের ক্ষমতা কত?

Indian Chieftain বাইকের ইঞ্জিনের ক্ষমতা প্রায় ৭২ বিএইচপি।

Indian Chieftain বাইকের মাইলেজ কেমন?

Indian Chieftain বাইকের গড় মাইলেজ প্রায় ২০ কিলোমিটার প্রতি লিটার।

Indian Chieftain বাইকের ফুয়েল ট্যাঙ্কের ক্ষমতা কত?

Indian Chieftain বাইকের ফুয়েল ট্যাঙ্কের ক্ষমতা ২০.৮ লিটার।

Indian Chieftain বাইকের গিয়ারবক্স কেমন?

Indian Chieftain বাইকের ৬-স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশন গিয়ারবক্স রয়েছে।

Indian Chieftain বাইকের ব্রেকিং সিস্টেম কেমন?

Indian Chieftain বাইকের রয়েছে ডুয়েল চ্যানেল এবিএস ব্যবস্থা সহ ডাবল ডিস্ক ব্রেক।

Indian Chieftain Specifications

Model name Indian Chieftain
Type of bikeCruiser
Type of engineThunder Stroke 111
Engine power (cc) 999.9cc
Engine coolingLiquid Cooled
Max. Horse power72 Bhp @ 5075 RPM
Max torque138.90 NM @ 2600 RPM
Start methodElectric
Number of gears6
Mileage 20 Kmpl, (Approx)
Top speed185 Kmph, (Approx)
Front suspensionTelescopic Fork/119 mm - 46 mm Cartridge Forks With Dual Rate Springs
Rear suspensionSingle Shock/114mm/Pneumatic Adjustment
Front brake typeDual Disc
Front brake diameterDual/Floating Rotor/4 Piston Caliper Dua
Rear brake typeDisc Brake
Rear brake diameterSingle/Floating Rotor/2 Piston Caliper/3
Braking systemDual Channel ABS
Front tire size130/90B16 73H
Rear tire size180/60R16 80H
Tire typetubeless
Overall length2571 mm
Overall height1529 mm
Overall weight391 kg
Wheelbase1668 mm
Overall width1000 mm
Ground clearance140 mm
Fuel tank capacity20.8L
Seat height660 Mm
Head lightn/a
Indicatorshalogen
Tail lightled
SpeedometerAnalog
RPM meterAnalog
Odometerdigital
Seat typeSingle Seat
Engine kill switchyes
Body colorsN/A
Distributor/dealerN/A
Features, ,
Buy Indian Chieftainbikroy
c g 125 cc 2008 for Sale

c g 125 cc 2008

12,000 km
MEMBER
Tk 20,000
2 hours ago
golf kart 2024 for Sale

golf kart 2024

0 km
verified MEMBER
Tk 1,156,000
12 hours ago
atv bike 200cc 2024 for Sale

atv bike 200cc 2024

0 km
verified MEMBER
Tk 330,000
12 hours ago
Golf kart 2023 for Sale

Golf kart 2023

0 km
verified MEMBER
Tk 625,000
12 hours ago
Golf kart 6 seater 2024 for Sale

Golf kart 6 seater 2024

0 km
verified MEMBER
Tk 1,156,000
12 hours ago
Buy Other Bikesbikroy
Suzuki Gixxer SF Fresh 2018 for Sale

Suzuki Gixxer SF Fresh 2018

28,900 km
verified MEMBER
Tk 128,500
2 weeks ago
TVS Apache RTR Super fresh 2015 for Sale

TVS Apache RTR Super fresh 2015

29,800 km
verified MEMBER
Tk 78,500
1 week ago
TVS Stryker super fresh 2019 for Sale

TVS Stryker super fresh 2019

24,900 km
verified MEMBER
Tk 79,500
58 minutes ago
Hero Ignitor Super fresh 2020 for Sale

Hero Ignitor Super fresh 2020

17,900 km
verified MEMBER
Tk 79,900
2 days ago
Honda Livo Super fresh 2021 for Sale

Honda Livo Super fresh 2021

12,300 km
verified MEMBER
Tk 89,999
1 week ago
+ Post an ad on Bikroy