Kawasaki Eliminator 400 রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

12 Nov, 2023
Kawasaki Eliminator 400 রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

Kawasaki Eliminator 400 হলো একটি স্মার্ট লুকিং ক্রুইজার টাইপ মোটরসাইকেল। লিকুইড-কুল্ড এবং ডুয়েল ওভারহেড ক্যামস্যাফট ফিচার বিশিষ্ট ইঞ্জিন ফিচারে বাইকটি বাজারে আনা হয়েছে। এটির থ্রোটল রেসপন্স এবং কম্বুশন ইফিসিয়েন্সি অসাধারণ। বাইকটির শক্তিশালী লো-এন্ড টর্ক জেনারেশন, ৬-স্পিড গিয়ারবক্স এবং অ্যাসিস্ট স্লিপার ক্লাচ আপনাকে কম্ফোর্টেবল এবং স্মুথ রাইডিং এক্সপেরিয়েন্স দেবে। এই ব্লগে Kawasaki Eliminator 400 রিভিউ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে। দুর্দান্ত স্পিড, ইঞ্জিন পারফরম্যান্স, রাইডিং এক্সপেরিয়েন্স এবং গর্জিয়াস লুক সব মিলিয়ে এটি একটি অসাধারণ একটি বাইক।

কাওয়াসাকি বিশ্বের অন্যতম শীর্ষস্থানীয় মোটরসাইকেল উৎপাদনকারী কোম্পানি। স্পোর্টস এবং ক্রুইজার টাইপ বাইকের জন্য কাওয়াসাকি ব্র্যান্ড বেশ পপুলার। পাওয়ারফুল ইঞ্জিন, ক্লাসি ডিজাইন এবং মজবুত বডি স্ট্রাকচারের কারণে এই ব্র্যান্ডের বাইক বেশ জনপ্রিয়। কাওয়াসাকি এলিমিনেটর ৪০০ বাইকটি ক্রুইজার টাইপ হলেও এই বাইকটি দেখতে আকর্ষণীয় স্ট্রিট ফাইটার লুকিং। এটির এরগোনোমিক্স স্টাইল এবং প্রশস্থ ফুটপেগ বাইকারদের আরামদায়ক রাইডিং-এ সহায়ক।

Kawasaki Eliminator 400 রিভিউ

এটি একটি টপ পারফর্মিং ক্রুইজার টাইপ বাইক। টপ-ক্লাস ইঞ্জিন পারফরম্যান্স এবং দুর্দান্ত স্পিড বাইকটির প্রধান আকর্ষণ। বাইকটিতে ৪০০ সিসির পাওয়ারফুল ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এটি থেকে আপনি প্রায় ৩০ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১৯০ কিমি/আওয়ার টপ স্পিড পেতে পারেন। বাইকটির পাওয়ারফুল ইঞ্জিনের সাথে দুর্দান্ত স্পিড এবং ক্লাসি ডিজাইনের সাথে স্মার্ট লুক, ইয়াং জেনারেশনের মধ্যে তুমুল জনপ্রিয়তা এনে দিয়েছে।

বাইকটির স্পেশাল কিছু বৈশিষ্টের মধ্যে রয়েছে – ডুয়েল চ্যানেল এবিএস ব্রেকিং সিস্টেম, ৪-ভাল্ভ ডুয়েল ওভারহেড ক্যামস্যাফট ইঞ্জিন, ফুয়েল ইনজেকশন টেকনোলজি, থ্রোটল-ভালভ, বৃত্তাকার হেডলাইট, চেইন-ড্রাইভ, ডিজিটাল কনসোল প্যানেল, ইত্যাদি। বাইকের ইঞ্জিন এফআই টাইপ হওয়ায়, স্মুথ পাওয়ার ডেলিভারি মেইনটেইন করে, এছাড়াও অ্যাটমাইজিং ইনজেক্টরগুলো ওভারঅল কম্বুশন ইফিসিয়েন্সি নিশ্চিৎ করে। এটির সাসপেনশন সিস্টেম বেশ উন্নত মানের। হুইল এবং টায়ারের মান খুবই স্ট্যান্ডার্ড। সকল লাইটিং সিস্টেম এলইডি টাইপ। ওভারঅল বাইকটি খুবই স্মার্ট লুকিং এবং রাইডিং খুবই কম্ফোর্টেবল। এটি শুধুমাত্র ইলেকট্রিক মেথডে স্টার্ট করা যায়।

ফিচার এবং ডিজাইন

কাওয়াসাকি এলিমিনেটর ৪০০ বাইকটি দেখতে বেশ ফ্যাশনেবল এবং এলিগেন্ট লুকিং। বাইকটির বৃত্তাকার হেডলাইট, পাইপ হ্যান্ডেলবার এবং স্প্লিট-সিট এটিকে একটি আকর্ষণীয় স্মার্ট লুক এনে দিয়েছে। বাইকটির ফুয়েল ট্যাংক এবং হুইলবেস বেশ বড়। এটির পিছনের দিকে ছোট সাইজ মাড গার্ড, এক্সজস্ট পাইপ, টেইল লাইট এবং টার্নিং ইন্ডিকেটরগুলো যেকারো নজর কাড়বে। এটির লোয়ার কাউল ডিজাইনটিও দুর্দান্ত, যা বাইকটিকে একটি এগ্রেসিভ স্ট্রিট ফাইটার স্টাইল এনে দিয়েছে। সামনের দিকে ফুয়েল ট্যাংক এবং গোলাকার এলসিডি ইন্সট্রুমেন্ট প্যানেল ডিজাইনটি অসাধারণ।

লো সিট-হাইট এবং কম্ফোর্টেবল এরগোনোমিক্স সহজে বাইকটি চালাতে এবং বেশ ভাল কনট্রোল নিশ্চিত করে। এটিতে পিলিয়ন সিট থাকলেও গ্র্যাব-রেল নেই, তাই পিলিয়ন নেওয়াটা সুবিধাজনক নয়। ওভারঅল বডি স্ট্রাকচার এবং শাইনি গ্লসি গ্রাফিক্স বাইকটিকে একটি ক্লাসি লুক এনে দিয়েছে।

ইঞ্জিন পারফরম্যান্স

বাইকটিতে ৩৯৮.০ সিসি ডিসপ্লেসমেন্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এই ইঞ্জিন ওয়াটার-কুল্ড, ৪-স্ট্রোক, এবং প্যারালাল ২-সিলিন্ডার ফিচার বিশিষ্ট। এছাড়াও ইঞ্জিনটি ডুয়েল ওভারহেড ক্যামস্যাফট এবং ৪-ভালভ সংযোজিত। এটিতে ইঞ্জিন কন্ট্রোল ইউনিট (ECU) ব্যবহার করা হয়েছে, যা টায়ার স্পিন ডিটেক্ট করতে পারে। এছাড়াও ইঞ্জিনের ট্র্যাকশন কন্ট্রোলের জন্য স্পেশাল কেটিআরসি (কাওয়াসাকি ট্র্যাকশন কন্ট্রোল) রয়েছে। এটি ১০০০০ আরপিএমে ৪৭.৩৪ বিএইচপি সর্বোচ্চ পাওয়ার এবং ৮০০০ আরপিএমে ৩৭.২ এনএম সর্বোচ্চ টর্ক জেনারেট করতে পারে। খুবই পাওয়ারফুল ইঞ্জিন এবং টর্ক জেনারেশন ভালো হওয়ায় বাইকটি থেকে দুর্দান্ত স্পিড এবং অ্যাক্সিলারেশন পাবেন।

বাইকটির ট্রান্সমিশন সিস্টেম ম্যানুয়াল, এখানে ৬-স্পিড গিয়ারবাক্স সহ ওয়েট-মাল্টিপ্লেট স্লিপার ক্লাচ সিস্টেম ব্যবহার করা হয়েছে। ইঞ্জিনের ফুয়েল সাপ্লাই সিস্টেম ফুয়েল-ইনজেকশন। ইঞ্জিনের বোর এবং স্ট্রোক যথাক্রমে ৭০ মিমি এবং ৫১.৮ মিমি। কম্প্রেশন রেশিও ১১.৫:১। এটির চেন ড্রাইভটি খুবই শক্তিশালী।

বডি ডাইমেনশন

বাইকটির বডি স্ট্রাকচার বেশ বড়। এটির ওভারঅল দৈর্ঘ্য, প্রস্থ এবং উচ্চতা যথাক্রমে ২২৫০ মিমি, ৭৮৫ মিমি এবং ১১০০ মিমি। এটির সিটিং পজিশনের উচ্চতা ৭৩৫ মিমি, তাই কম উচ্চতার বাইকাররাও কম্ফোর্টেবল ভাবে রাইড করতে পারবেন। এটির গ্রাউন্ড ক্লিয়ারেন্স কিছুটা কম, ১৫০ মিমি, তাই স্পিড ব্রেকার অতিক্রম করার সময় সতর্ক থাকতে হবে।

এটি বেশ ভারী বাইক, টোটাল ওজন ১৭৬ কেজি। ওজনের সাথে বডি ডাইমেনশন মেজারমেন্ট পারফেক্ট হওয়ায়, টপ স্পিডে ব্যালেন্স এবং কন্ট্রোল করা সহজ। বাইকটির হুইলবেস বেশ বড়, ১৫২০ মিমি, যা টপ স্পিডে কর্ণারিং-এ সহায়ক। এটির ফুয়েল ট্যাংক ক্যাপাসিটি ১২ লিটার। বাইকটিতে ট্রেলিস ফ্রেম চেসিস ব্যবহার করা হয়েছে।

ব্রেক এবং সাসপেনশন সিস্টেম

বাইকটির সাসপেনশন সিস্টেমে, সামনের দিকে ৪১ মিমি-এর টেলিস্কোপিক ফর্ক এবং পিছনের দিকে টুইন-শক সাসপেনশন ব্যবহার করা হয়েছে। এই সাসপেনশন সিস্টেম খুবই স্মুথ পারফরম্যান্স দিতে পারে। বাইকটিতে ডুয়েল চ্যানেল এবিএস ব্রেকিং সিস্টেম ইনস্টল করা হয়েছে। সামনের চাকায় ৩২০ মিমি-এর ডিস্ক ব্রেক এবং পিছনের চাকায় ২৪০ মিমি-এর ডিস্ক ব্রেক বসানো হয়েছে। এই ব্রেকিং সিস্টেম খুবই নিরাপদ। এরকম হাই-পারফর্মিং এবং স্পিডি বাইকের ব্রেকিং এবং সাসপেনশন সিস্টেম উন্নত মানের হওয়াই স্বাভাবিক।

হুইল এবং টায়ার

বাইকটিতে টিউবলেস টাইপ টায়ার এবং অ্যালয় টাইপ হুইল ব্যবহার করা হয়েছে। সামনের চাকায় ১৩০/৭০-১৮ সেকশন টায়ার এবং পিছনের চাকায় ১৫০/৮০-১৮ সেকশন টায়ার ব্যবহার করা হয়েছে। উভয় হুইলের রিম সাইজ ১৮” ইঞ্চি। এই হুইল এবং টায়ার যথেষ্ট মুজবুত এবং টেকসই। এটি কর্ণারিং বা হাই-স্পিড ম্যানুভারের জন্য পারফেক্ট। এছাড়াও টায়ারের গ্রিপ খুবই শক্তিশালী, ভেজা কিংবা কর্দমাক্ত রাস্তায় স্কিড করে না।

স্পিড এবং মাইলেজ

দুর্দান্ত স্পিড এবং কম্ফোর্টেবল রাইডিং বাইকটির জনপ্রিয়তার অন্যতম প্রধান কারণ। এরকম ক্রুইজার টাইপ বাইকের স্পিড দুর্দান্ত হলেও, মাইলেজ খুব বেশি হয় না। তবে এই বাইকটিতে ফুয়েল ইনজেকশন টেকনোলজি ব্যবহার করা হয়েছে, এটি ফুয়েল ইফিসিয়েন্সি বাড়ায়। বাইকটির এভারেজ মাইলেজ প্রায় ৩০ কিমি/লিটার এবং বাইকটির টপ স্পিড প্রায় ১৯০ কিমি/আওয়ার।

কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার

বাইকটির কনসোল প্যানেল সম্পূর্ণ ডিজিটাল এবং ইলেকট্রিক্যাল ফিচার বেশ আধুনিক। কনসোল প্যানেলে একটি স্পিডোমিটার, ওডোমিটার, আরপিএম মিটার সহ বেশ কিছু ইনডিকেটর রয়েছে। এছাড়াও এখানে আপনি বার-স্টাইল ট্যাকোমিটার, ডুয়াল ট্রিপ মিটার, গিয়ার পজিশন ইন্ডিকেটর, ঘড়ি, ফুয়েল গেজ, কুল্যান্ট টেম্পারেচার, স্মার্টফোন মেইল এবং কল নোটিফিকেশন এবং ব্লুটুথ ইনডিকেটর দেখতে পাবেন। রাইডাররা রাইডলজি অ্যাপ ব্যবহার করে ওয়্যারলেস ভাবে তাদের মোটরসাইকেলের সাথে সংযোগ করতে পারবেন।

বাইকটিতে ১২ ভোল্টের শক্তিশালী এমএফ টাইপ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। এই ব্যাটারি সকল ইলেকট্রিক্যাল ফিচার সচল রাখতে পারে। হেডলাইট, টেইল লাইট এবং ইন্ডিকেটর গুলো এলইডি টাইপ। বাইকটিতে ইঞ্জিন কিল সুইচও রয়েছে। ওভারঅল Kawasaki Eliminator 400 রিভিউ অনুযায়ী কনসোল প্যানেল এবং ইলেকট্রিক ফিচার খুবই উন্নত মানের।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Kawasaki Other Model 2023 এর দাম BDT 14,999.

Kawasaki Eliminator 400 Pros সুবিধা

  • এলিগেন্ট ডিজাইন এবং ফ্যাশনেবল স্টাইল
  • ৪০০ সিসির পাওয়ারফুল ইঞ্জিন
  • ফুয়েল ইনজেকশন (FI) টেকনোলজি
  • ডুয়েল চ্যানেল এন্টিলক ব্রেকিং সিস্টেম (ABS)
  • টপ ক্লাস হুইল এবং টায়ার
  • থ্রোটল রেসপন্স এবং কম্বুশন ইফিসিয়েন্সি অসাধারণ
  • ইঞ্জিন কিল সুইচ আছে

Kawasaki Eliminator 400 Cons অসুবিধা

  • খুবই ভারী
  • প্যাসেঞ্জার গ্র্যাব রেল নেই
  • ফুয়েল ক্যাপাসিটি আরো কিছুটা বেশি হলে ভালো হতো

এক্সপার্ট অপিনিয়ন

8

Out of 10

Kawasaki Eliminator 400 একটি দুর্দান্ত মানের হাইলি ফিচারড স্ট্রিট ফাইটার বাইক। দুর্দান্ত স্পিড, পাওয়ারফুল ইঞ্জিন, এলিগেন্ট লুক, এবং ক্লাসি বডি স্ট্রাকচারের কারণে বাইকটি সারা বিশ্বে তুমুল জনপ্রিয়। বাইকটির ব্রেকিং সিস্টেম খুবই নিরাপদ এবং কন্ট্রোলিং দুর্দান্ত। বাংলাদেশে কিউবিক ক্যাপাসিটি লিমিটেশনের কারণে, এই বাইকটি তেমন দেখা যায় না। সৌখিন বাইকার যারা ফ্যাশনেবল লুকিং স্পিডি বাইক সংগ্রহে রাখতে চান, তাদের জন্য বাইকটি বাজারে আনা হয়েছে।

বাইক সম্পর্কিত যেকোনো তথ্য জানার জন্য ভিজিট করুন বাইকস গাইড। এখানে আপনি বিভিন্ন বাইকের রিভিউ, স্পেসিফিকেশন, এবং আরো বিভিন্ন তথ্য পাবেন। দেশে নতুন বা ব্যবহৃত কাওয়াসাকি বাইকের বর্তমান বাজারদর জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy-এ।

The Kawasaki Eliminator 400 is a smart-looking cruiser-type motorcycle. The bike has been launched with a liquid-cooled and dual overhead camshaft feature engine. Its throttle response and combustion efficiency are outstanding. The bike’s powerful low-end torque generation, 6-speed gearbox, and assist slipper clutch will give you a comfortable and smooth riding experience. Great speed, engine performance, riding experience, and gorgeous looks all together make it an amazing bike.

It is a top-performing cruiser-type bike. Top-class engine performance and great speed are the main attractions of this bike. 400 cc powerful engine is used in the bike. From this, you can get an average mileage of around 30 km/liter and a top speed of around 190 km/hr. The bike’s powerful engine, coupled with great speed and a smart look with a classy design, has made it a huge hit among the young generation.

Some of the special features of the bike include – a dual channel ABS braking system, a 4-valve dual overhead camshaft engine, fuel injection technology, throttle valve, circular headlight, chain drive, digital console panel, etc. As the bike’s engine is FI type, smooth power delivery is maintained, and atomizing injectors ensure overall combustion efficiency. Its suspension system is quite good. Wheels and tires are very standard. All lighting systems are LED type. It can be started only by electric method.

The Kawasaki Eliminator 400 bike is very fashionable and elegant looking. The bike’s circular headlights, pipe handlebars, and split seat give it an attractive, smart look. At the rear, its small-sized mudguard, exhaust pipe, tail light, and turning indicators will catch everyone’s eye. Its lower cowl design is also cool, giving the bike an aggressive street fighter style. The fuel tank at the front and the round LCD instrument panel design are outstanding. Its ergonomic style and wide footpegs help bikers in comfortable riding. Low seat height and comfortable ergonomics ensure easy riding and good control. The overall body structure and shiny, glossy graphics give the bike a classy look. The bike has been launched for avid bikers who want a fashionable-looking speedy bike in their collection.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Kawasaki Other Model 2023 is BDT 14,999.

Kawasaki Eliminator 400 বাইক সম্পর্কে কিছু জিজ্ঞাসা –

Kawasaki Eliminator 400 কি ধরণের বাইক?

এটি একটি স্মার্ট লুকিং ক্রুইজার টাইপ বাইক।

বাইকটিতে কি ধরণের ইঞ্জিন ব্যবহার করা হয়েছে?

ওয়াটার-কুল্ড, ৪-স্ট্রোক, প্যারালাল ২-সিলিন্ডার, ডুয়েল ওভারহেড ক্যামস্যাফট এবং ৪-ভালভ ফিচার বিশিষ্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে।

বাইকটির স্টার্টিং মেথড কি?

ইলেকট্রিক মেথড।

বাইকটির ব্রেকিং সিস্টেমে কি ব্যবহার করা হয়েছে?

ডুয়েল চ্যানেল এবিএস (ABS) ব্রেকিং সিস্টেম।

বাইকটির এভারেজ মাইলেজ এবং স্পিড কত?

প্রায় ৩০ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১৯০ কিমি/আওয়ার টপ স্পিড।

Kawasaki Eliminator 400 Specifications

Model name Kawasaki Eliminator 400
Type of bikeCruiser
Type of engineWater-cooled 4-stroke parallel 2-cylinder DOHC 4-v
Engine power (cc) 400.0cc
Engine coolingLiquid Cooled
Max. Horse power47.34 Bhp @ 10000 RPM
Max torque37.20 NM @ 8000 RPM
Start methodElectric
Number of gears6
Mileage 30 Kmpl, (Approx)
Top speed190 Kmph, (Approx)
Front suspensionTelescopic
Rear suspensionTwin Shock
Front brake typeDisc Brake
Front brake diameter320 mm
Rear brake typeDisc Brake
Rear brake diameter240 mm
Braking systemDual Channel ABS
Front tire size130/70-18
Rear tire size150/80-16
Tire typetubeless
Overall length2250 mm
Overall height1100 mm
Overall weight176 kg
Wheelbase1520 mm
Overall width785 mm
Ground clearance150 mm
Fuel tank capacity12L
Seat height735 Mm
Head lightn/a
Indicatorsled
Tail lightled
SpeedometerDigital
RPM meterDigital
Odometerdigital
Seat typeSplit-Seat
Engine kill switchyes
Body colorsN/A
Distributor/dealerN/A
Features, , ,
Buy Kawasaki Eliminator 400bikroy
Kawasaki 2019 for Sale

Kawasaki 2019

24,000 km
MEMBER
Tk 250,008
1 week ago
Kawasaki 80cc 2008 for Sale

Kawasaki 80cc 2008

16,000 km
MEMBER
Tk 30,000
4 weeks ago
Kawasaki , 2017 for Sale

Kawasaki , 2017

33,000 km
MEMBER
Tk 65,000
4 weeks ago
Kawasaki 90 2010 for Sale

Kawasaki 90 2010

50,000 km
MEMBER
Tk 50,000
1 month ago
Buy Other Bikesbikroy
Yamaha Libero 2010 for Sale

Yamaha Libero 2010

89,000 km
MEMBER
Tk 38,000
7 minutes ago
Freedom motorbike 2017 for Sale

Freedom motorbike 2017

42,000 km
MEMBER
Tk 27,000
19 minutes ago
Yamaha FZS v2 2020 for Sale

Yamaha FZS v2 2020

26,000 km
MEMBER
Tk 210,000
42 minutes ago
Hero CBZ Xtrem . 2009 for Sale

Hero CBZ Xtrem . 2009

62,524 km
MEMBER
Tk 49,999
42 minutes ago
Walton Fusion . 2024 for Sale

Walton Fusion . 2024

20,000 km
MEMBER
Tk 16,000
48 minutes ago
+ Post an ad on Bikroy