KTM RC 125 Indian ABS পারফরম্যান্স, বিভিন্ন ফিচার এবং দাম

08 Oct, 2023
KTM RC 125 Indian ABS পারফরম্যান্স, বিভিন্ন ফিচার এবং দাম

নান্দনিক স্পোর্টি লুক এবং আধুনিক সকল ফিচার নিয়ে বাজারে এলো কেটিএম আরসি ১২৫ ইন্ডিয়ান এবিএস। KTM RC 125 Indian ABS পারফরম্যান্স অনুযায়ী রানার অটোমোবাইলের ডিস্ট্রিবিউট করা এই বাইকটিতে রয়েছে এবিএস ব্রেকিং, মাল্টি ডিস্ক ক্লাচ এবং ৬ স্পিডের গিয়ার বক্স। মূলত তরুণ রাইডারদের জন্য বাইকটি তৈরি হলেও, বাইকটি সঠিক ভাবে হ্যান্ডেল করতে অভিজ্ঞ রাইডিং দক্ষতা থাকা উচিৎ। স্পোর্ট বাইকের স্বাদ পেতে কেটিএম আরসি ১২৫ ইন্ডিয়ান এবিস বাইকটি নিয়ে ফাস্ট রাইডিং করার পাশাপাশি, শহরের অভ্যন্তরীন রাইডিং এর জন্যও বাইকটি বেশ মানানসই বলা চলে।

ইঞ্জিন পারফরম্যান্স

KTM RC 125 Indian ABS পারফরম্যান্স অনুযায়ী বাইকটিতে রয়েছে ১২৫ সিসি ৪-স্ট্রোক সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন। এর শক্তিশালী ইঞ্জিনের সাথে লিকুইড কুলিং সিস্টেম বাইকটিকে করে তুলেছে অনন্য। বাইকটির ইঞ্জিন ৯২৫০ আরপিএম-এ সর্বোচ্চ ১৪.৫ বিএইচপি শক্তি এবং ৮০০০ আরপিএম-এ সর্বোচ্চ ১২ এনএম টর্ক প্রদান করতে পারে। এতে থাকা ইঞ্জেকশন ফুয়েল সাপ্লাই সিস্টেমের এই ইঞ্জিন আপনাকে দিতে পারে ঘন্টায় সর্বোচ্চ ১২৫ কিলোমিটারের গতি এবং প্রতি লিটারে ৪০ কিলোমিটারের মাইলেজ। স্পোর্টিং বাইক হিসেবে দাম অনুযায়ী অন্যান্য ফিচারের সাথে বাইকের এই পারফরম্যান্স বেশ মানানসই। 

ট্রান্সমিশন

কেটিএম আরসি ১২৫ ইন্ডিয়ান এবিএস রিভিউ অনুযায়ী বাইকটির ৬ স্পিডের ম্যানুয়াল গিয়ার দেয় দ্রুততার সাথে নির্ভুল গিয়ার শিফটিং। বাইকটির ট্রান্সমিশনের একটি দারুণ ব্যাপার হচ্ছে এর ওয়েট মাল্টি ডিস্ক ক্লাচ। এর ফলে দ্রুত গতি থেকে ধীর গতিতে যাওয়ার সময় এর ইঞ্জিনের ব্রেকিং সিস্টেম বেশ সাবলীলভাবে কাজ করে। ওয়েট মাল্টি ডিস্ক ক্লাচের কারণে ব্রেকিং এর সময় পিছনের চাকা হঠাৎ লক হয়ে যাওয়া থেকে সুরক্ষা পায় এবং রাইডারকে দেয় নিরাপদ রাইডিং এক্সপেরিয়েন্স। 

মাইলেজ

স্পোর্টিং ইঞ্জিনের এই বাইকটির মাইলেজ গড়ে প্রতি লিটারে ৪০ কিলোমিটার, যা সমসাময়িক অন্যান্য স্পোর্টিং বাইকের সাথে বেশ সামঞ্জস্যপূর্ণ। বাইকটির সাশ্রয়ী মাইলেজ একদিকে যেমন দিবে ফুয়েল এফিশিয়েন্সি, তেমনি এতে পাওয়া যাবে দুর্দান্ত পারফরম্যান্স। বলে রাখা ভালো, এগ্রেসিভ এবং হাই স্পিড রাইডিং এর সময় বাইকটির ফুয়েল এফিশিয়েন্সি কমে যেতে পারে।

সাসপেনশন এবং ব্রেকিং

কেটিএম আরসি ১২৫ ইন্ডিয়ান এবিএস দাম বিবেচনায় স্পোর্টিং বাইকের হাই পারফরম্যান্সের সাথে মিল রেখে এর সামনের সাসপেনশনে দেয়া হয়েছে ৪৩মিমি ডব্লিউপি ইউএসডি ফর্কস সাসপেনশন এবং পিছনে দেয়া হয়েছে ডব্লিউপি মনোশক সাসপেনশন যা সড়কের পরিস্থিতি অনুযায়ী সহজে মানিয়ে নিতে পারে। ফলে রাইডার পায় আরামদায়ক রাইডিং এক্সপেরিয়েন্স।

বাইকটির ব্রেকিং সিস্টেমের দুই প্রান্তেই রয়েছে ডুয়াল চ্যানেল এবিএস ব্রেকিং সিস্টেম। এরফলে কঠিন পরিস্থতিতেও ব্রেক করার সময় রাইডার বাইকের ব্যালেন্স ধরে রাখার পাশাপাশি নিজের নিরাপত্তাও নিশ্চিত করতে পারে। এর সামনের চাকার ব্রেকের ডায়ামিটার ৩০০মিমি এবং পিছনের চাকার ব্রেকের ডায়ামিটার ২৩০মিমি।

টায়ার এবং হুইল

কেটিএম আরসি ১২৫ ইন্ডিয়ান এবিএস স্পেসিফিকেশন অনুযায়ী বাইকটি স্পোর্টস ক্যাটাগরি হওয়ায় এর টায়ার এবং হুইলে রাখা হয়েছে দারুণ সামঞ্জস্য। বাইকটির দুই প্রান্তের অ্যালয় হুইলে দেয়া হয়েছে দুইটি টিউবলেস টায়ার। সামনের টায়ারের সাইজ ১১০/৭০-১৭ এবং পিছনের টায়ারের সাইজ ১৫০/৬০-১৭। সামনের টায়ার তুলনামূলক চিকন হওয়ায় এটি সুবিধাজনক হ্যান্ডেলিং এবং দ্রুত নিয়ন্ত্রণ নিশ্চিত করে। আর পিছনের টায়ার নিশ্চিত করে বাইকটির নিরাপদ ভারসাম্য এবং সঠিক পরিমাণ গ্রিপ। 

বডি ডাইমেনশন

স্পোর্টিং বাইক হয়েও মাত্র ১৬০ কেজি কার্ব ওজন হওয়ায় রাইডারের কাছে বাইকটি বেশ ভারী অনুভব হতে পারে। সেই সাথে এর গ্রাউন্ড ক্লিয়ারেন্স অন্যান্য বাইকের তুলনায় বেশ কম বলা চলে। এক নজরে কেটিএম আরসি ১২৫ ইন্ডিয়ান এবিএস স্পেসিফিকেশন অনুযায়ী বাইকটির বডি ডাইমেনশন – 

  • দৈর্ঘ্য – ১৯৭৭ মিমি
  • প্রস্থ – ৬৮৮ মিমি
  • উচ্চতা – ১০৯৮ মিমি
  • হুইলবেইজ – ১৩৪১ মিমি
  • গ্রাউন্ড ক্লিয়ারেন্স – ১৫৭ মিমি
  • ওজন – ১৬০ কেজি
  • ফুয়েল ট্যাঙ্ক ক্যাপাসিটি – ৯.৫ লিটার

ব্যাটারি এবং ইলেক্ট্রিক্যাল সিস্টেম

বাইকটিতে থাকছে ১২ ভোল্টের মেইন্টেনেন্স ফ্রি ব্যাটারি, যা এর সমস্ত ইলেক্ট্রিক্যাল সিস্টেমকে পাওয়ার সাপ্লাই দিয়ে থাকে। বাইকটিতে পাচ্ছেন ইলেক্ট্রিক্যাল স্টার্ট সিস্টেম। এর হেডলাইটে প্রজেকশন আর টেইল লাইট এবং ইন্ডিকেটরের সর্বত্র এলইডি লাইট ব্যবহার করা হয়েছে। সেই সাথে এর কনসোল প্যানেল সম্পূর্ণ ডিজিটাল, যার পাওয়ারও ব্যাটারি থেকে সরাসরি আসে। 

ইন্সট্রুমেন্ট কনসোল

বাইকটির সম্পূর্ণ ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোল একে করে তুলেছে অন্য সকল বাইকের থেকে আলাদা। এর ডিজিটাল স্পিডোমিটার, অডোমিটারের সাথে রয়েছে ডিজিটাল আরপিএম মিটার। সেই সাথে আছে গিয়ার পজিশন ইন্ডিকেটর, ইঞ্জিন টেম্পারেচার ইন্ডিকেটর, ডিজিটাল ঘড়ি, ফুয়েল গজ এবং এবিএস ইন্ডিকেটর। এই সকল আধুনিক ফিচার গোটা বাইকটিকেই করে তুলেছে বেশ আকর্ষনীয়। 

KTM RC 125 Indian ABS Price in Bangladesh বাংলাদেশে KTM RC 125 Indian ABS এর দাম

বাংলাদেশে KTM RC 125 Indian ABS এর অফিসিয়াল দাম ৳566,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Ktm Rc 125 2023 এর দাম BDT 395,000.

KTM RC 125 Indian ABS Pros সুবিধা

  • ফুয়েল সাশ্রয়ী
  • আকর্ষনীয়
  • ডুয়াল চ্যানেল এবিএস
  • মোটা টায়ার

KTM RC 125 Indian ABS Cons অসুবিধা

  • ফুয়েল ক্যাপাসিটি কম
  • এক্সহস্ট পাইপের পজিশন

এক্সপার্ট অপিনিয়ন

9.5

Out of 10

বাইকটি সকল তরুণ বাইকারদের জন্য দারুণ আকর্ষনীয় সকল ফিচার নিয়ে এসেছে যা সময়ের সাথে বেশ মানানসই। বাইকটির ডিজাইন এবং স্পোর্টি লুকের সাথে পারফরম্যান্সের বেশ সামঞ্জস্য থাকায়, বাইকটি অনেকের পছন্দের শীর্ষ অবস্থানে রয়েছে। সেই সাথে বাইকটির সম্পূর্ণ ডিজিটাল কনসোল প্যানেল এতে মানিয়েছে বেশ আকর্ষনীয় ভাবে। বাইকটির এবিএস সমৃদ্ধ ব্রেকিং সিস্টেম এবং ৬ স্পিডের ম্যানুয়াল গিয়ার দেয় নিরাপদ রাইডিং এক্সপেরিয়েন্স। এছাড়া বাইকটির গতি এবং মাইলেজ এর ইঞ্জিন পারফরম্যান্সের সাথে বেশ মানানসই। এর ওয়েট মাল্টি ডিস্ক ক্লাচ নিশ্চিত করে স্মুথ গিয়ার শিফটিং। সেই সাথে এর পিছনের টায়ার বেশ মোটা হওয়ায় বাইক নিয়ন্ত্রণে তেমন বেগ পেতে হয় না।

কেটিএম আরসি ১২৫ ইন্ডিয়ান এবিএস এবং অন্যান্য কেটিএম বাইকসহ যেকোনো বাইক বা স্কুটার সম্পর্কিত তথ্যের জন্য ভিজিট করুন বাইকস গাইড। এখানে আপনি নানান বাইকের রিভিউ, স্পেসিফিকেশন, ফিচারস এবং আরো বিভিন্ন তথ্য পাবেন। বাংলাদেশে কেটিএম বাইকের দাম সহ অন্যান্য বাইক বা স্কুটার এবং নতুন বা পুরোনো যেকোনো মোটরসাইকেলের দাম জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy-এ।

The KTM RC 125 ABS is a noteworthy addition to the world of fully-faired sports bikes, characterized by a 125cc liquid-cooled, single-cylinder engine that packs a punch by producing 14.5 Bhp of power at 9250 RPM and 12 NM of torque at 8000 RPM. This engine’s heart is coupled with a precise and smooth 6-speed manual gearbox, ensuring a thrilling yet controlled riding experience. Beyond its performance, this bike offers impressive fuel efficiency, making it a practical choice for city commuting and long-distance rides.

In terms of safety, the RC 125 ABS doesn’t disappoint. It features a 300mm disc brake at the front and a 230mm disc brake at the rear, both equipped with ABS, providing superior stopping power in all weather conditions. It gives riders the confidence to tackle various terrains and situations.

Furthermore, its suspension setup includes WP USD forks at the front and a WP mono-shock at the rear, delivering excellent ride quality and precise handling.

Visually, the RC 125 ABS boasts a fully-faired design that enhances its sporty appeal, optimizes aerodynamic performance, and protects riders from wind resistance. For added comfort, the adjustable windscreen is a thoughtful inclusion. The digital instrument console provides all the necessary information at a glance. LED headlights, taillights, and daytime running lights (DRLs) ensure enhanced visibility and safety, particularly during low-light conditions.

Weighing 160 kg, the RC 125 ABS balances agility and stability. It features a long wheelbase of 1977mm and a ground clearance of 157mm, offering stability at high speeds and maneuverability in tight spaces with a 9.5-liter fuel tank capacity.

The KTM RC 125 ABS is about performance, style, and practicality. It offers a fun and sporty riding experience, easy control for riders of various skill levels, an affordable price tag, exceptional fuel efficiency, and the added benefit of low maintenance costs. Whether you’re a daily commuter, a weekend adventurer, or someone looking to hit the track occasionally, the KTM RC 125 ABS is a compelling choice that ticks many boxes.

KTM RC 125 Indian ABS Price in Bangladesh KTM RC 125 Indian ABS Price in Bangladesh

The official price of KTM RC 125 Indian ABS in Bangladesh is ৳566,000. However, you should check the final price of the bike with the dealer.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Ktm Rc 125 2023 is BDT 395,000.

KTM RC 125 Indian ABS Video Review


08 Oct, 2023 - নান্দনিক স্পোর্টি লুক এবং আধুনিক সকল ফিচার নিয়ে KTM RC 125 Indian ABS পারফরম্যান্স বর্তমানে বাজারের সেরা।

KTM RC 125 Indian ABS সম্পর্কিত জিজ্ঞাসা

KTM RC 125 Indian ABS কী টাইপের বাইক?

উত্তর- KTM RC 125 Indian ABS একটি স্পোর্টস বাইক।

KTM RC 125 Indian ABS এর টপ স্পিড কত?

উত্তর- KTM RC 125 Indian ABS এর টপ স্পিড ১২৫ কি.মি. প্রতি ঘণ্টা (প্রায়)।

KTM RC 125 Indian ABS এর সামনের চাকার সাইজ কত?

উত্তর- KTM RC 125 Indian ABS এর সামনের চাকার সাইজ ১১০/৭০-১৭।

KTM RC 125 Indian ABS এর মাইলেজ কত?

উত্তর- KTM RC 125 Indian ABS এর মাইলেজ প্রায় ৪০ কি: মি: পার লিটার।

KTM RC 125 Indian ABS বাইকে কি ধরনের ইঞ্জিন স্টার্ট আছে?

উত্তর- KTM RC 125 Indian ABS বাইকে ইলেকট্রিক ইঞ্জিন স্টার্ট অপশন আছে।

KTM RC 125 Indian ABS Specifications

Model name KTM RC 125 Indian ABS
Type of bikeSports
Type of engine4 Stroke Single Cylinder
Engine power (cc) 124.7cc
Engine coolingLiquid Cooled
Max. Horse power0 Bhp @ 0 RPM
Max torque14.3 NM @ 9250 RPM
Start methodElectric
Number of gears6
Mileage 40 Kmpl (Approx)
Top speed125 Kmph (Approx)
Front suspension43mm WP USD Forks
Rear suspensionWP monoshock
Front brake typeDisc 4 Piston Radial
Front brake diameter300mm
Rear brake typeDisc. 1 piston Float
Rear brake diameterNo Info
Braking systemDual Channel ABS
Front tire size110/70 ZR17
Rear tire size150/60 ZR17
Tire typeTubeless
Overall length1977 mm
Overall height1098 mm
Overall weight160 Kg
Wheelbase1341 mm
Overall width688 mm
Ground clearance157 mm
Fuel tank capacity9.5 litres
Seat heightNo Info
Head lightProjection
IndicatorsLED
Tail lightLED
Speedometerdigital
RPM meterDigital
OdometerDigital
Seat typeSplit-Seat
Engine kill switchyes
Body colorsNo Info
Distributor/dealerRunner Automobiles Limited
Features, ,
Buy KTM RC 125 Indian ABSbikroy
KTM RC 125 Indian Version 2020 for Sale

KTM RC 125 Indian Version 2020

27,000 km
MEMBER
Tk 300,000
1 month ago
Buy Other Bikesbikroy
Yamaha FZS v2 2020 for Sale

Yamaha FZS v2 2020

26,000 km
MEMBER
Tk 210,000
7 minutes ago
Hero CBZ Xtrem . 2009 for Sale

Hero CBZ Xtrem . 2009

62,524 km
MEMBER
Tk 49,999
7 minutes ago
Walton Fusion . 2024 for Sale

Walton Fusion . 2024

20,000 km
MEMBER
Tk 16,000
13 minutes ago
Bajaj Pulsar police clr 4 2019 for Sale

Bajaj Pulsar police clr 4 2019

21,455 km
verified MEMBER
verified
Tk 113,000
23 minutes ago
Runner Cheeta 2022 for Sale

Runner Cheeta 2022

25,000 km
MEMBER
Tk 60,000
36 minutes ago
+ Post an ad on Bikroy