KTM Duke 125 Indian রিভিউ- কেটিএম ডিউক ১২৫ ইন্ডিয়ান দাম ও বিভিন্ন ফিচার

18 Jul, 2023
KTM Duke 125 Indian রিভিউ- কেটিএম ডিউক ১২৫ ইন্ডিয়ান দাম ও বিভিন্ন ফিচার

কেটিএম পৃথিবীর অন্যতম সেরা মোটরসাইকেল প্রস্তুতকারক কোম্পানিগুলোর মধ্যে একটি, যাদের প্রোডাক্টের চাহিদা বিশ্বজুড়ে অনেক বেশি। কিন্তু তাদের বাইকগুলোর দাম অনেক বেশি হওয়ায় মধ্যম আয়ের মানুষের ধরাছোঁয়ার বাইরে রয়ে গেছে। তবে তাদের বিভিন্ন মডেলের বাইকগুলোর মধ্যে ইন্ডিয়ায় অ্যাসেম্বল হওয়া বাইকগুলোর দাম কিছুটা নাগালের মধ্যে থাকে। তেমনই একটি বাইক KTM Duke 125 Indian রিভিউ নিয়ে আজকে আমাদের আলোচনা।

কেটিএম ডিউক ১২৫ ইন্ডিয়ান রিভিউ অনুযায়ী বাইকটি কেটিএম ৩৯০-এর একটি রিভাইজড ভার্সন। এর ডিজাইন অনেক বেশি অ্যাগ্রেসিভ এবং দিউক ৩৯০-এর সাথে অনেক মিল রয়েছে। ডিউক ১২৫ মডেলটির ইন্ডিয়ান ভার্সনের দিকে তাকালে দেখা যাবে যে, এটি একটি নেকেড এডিশন স্পোর্টস বাইক, যার সাথে ইয়ামাহা এম-স্ল্যাজ বাইকের সাথেও অনেক সাদৃশ্য রয়েছে। এছাড়াও কেটিএম ডিউক ১২৫ ইন্ডিয়ান দাম-এর সাপেক্ষে আমাদের দেশে বাইকটির প্রতিদ্বন্দ্বী হিসেবে রয়েছে ইয়ামাহা জাবরে ১৫০, হিরো হাংক ডাবল ডিস্ক ইত্যাদি।

ডিজাইন ও আউটলুক

KTM Duke 125 Indian রিভিউ অনুযায়ী এই বাইকটি নেকেড স্পোর্টস স্টাইলে তৈরি, যেখানে তীক্ষ্ণ এবং জমকালো ডিটেইলস রয়েছে। বাইকটির মূল ভার্সন দু’টিঃ ইউরোপিয়ান এবং ইন্ডিয়ান; যার মধ্যে ইন্ডিয়ান ভার্সনটি কিছুটা সাদামাটা চেহারার। ইউরোপিয়ান ভার্সনের হেডলাইটের ডিজাইন যেখানে চরম অ্যাগ্রেসিভ, সেখানে ইন্ডিয়ান ভার্সনেরটি কিছুটা গোলাকার এবং সিম্পল ধাঁচের। বাইকটির সামনে ও বডির কিনারগুলো চৌকষ ডিজাইনের হওয়ায় এর আউটলুক হয়ে উঠেছে দুর্দান্ত।

কেটিএম ডিউক ১২৫ ইন্ডিয়ান দাম-এর সাপেক্ষে বাইকটির জ্বালানি ট্যাংক বেশ আকর্ষণীয়, এবং এটা সম্পূর্ণ মাসকুলার ডিজাইনের বডি ও স্পোর্টি সিটিং পজিশন তৈরিতে ভূমিকা রেখেছে। ইঞ্জিনের গায়ে সুন্দর ডিজাইনের ইঞ্জিন-গার্ড রয়েছে। এছাড়াও বাইকটির হ্যান্ডেলবারটির আকার বেশ মানানসই। 

কেটিএম ডিউক ১২৫ ইন্ডিয়ান রিভিউ অনুযায়ী বাইকটি ৩৯০ ডিউকের মত হুবহু দেখতে লাগলেও এখানে বেশ কিছু ফিচারে পরিবর্তন আনা হয়েছে। ডিউক ১২৫-এর ইউরোপিয়ান ভার্সনে সাধারণ পজিশনের এক্সহস্ট রয়েছে, যেখানে ইন্ডিয়ান ভার্সনে আন্ডার-বেলি এক্সহস্ট সেট-আপ দেয়া হয়েছে। আমাদের দেশে বৃষ্টির দিনে যেহেতু কিছু রাস্তায় পানি ওঠে, সেখানে এই নিচু এক্সহস্টে পানি ঢুকে কিছুটা সমস্যা হওয়ার আশংকা থেকেই যাচ্ছে। তবে কেটিএম ডিউক ১২৫ ইন্ডিয়ান ফিচার-এর উল্লেখযোগ্য দিক হচ্ছে এর দুর্দান্ত টিএফটি ডিসপ্লে। সারা দেশে আর কোনো ১২৫ সিসি বাইকে আপনারা এটা পাবেন না। সবমিলিয়ে এই বাইকটির আউটলুক ও ডিজাইন নজরকাড়া এবং একটু বেশিই সুন্দর।

বাইকের সাইজ ও সিটিং পজিশন

KTM Duke 125 Indian রিভিউ অনুযায়ী এটি বেশ উঁচু টাইপের একটি বাইক, যেখানে এর সিট হাইট রাখা হয়েছে ৮২২ মিমি। তাই এই বাইকটি সেইসব রাইডারদের জন্য, যাদের উচ্চতা ৫ ফিট ৭ ইঞ্চি বা তার চেয়ে বেশি। বাইকটির পেছনের দিকটা বেশ ছোট, একই সাথে ছোট এর পিলিয়ন সিটটিও। এইদিক থেকে ইউরোপিয়ান ভার্সনের সিট কিছুটা বিস্তৃত আর আরামদায়ক। বাইকটির সিটিং পজিশন শুধু রাইডারের জন্য বেশ আরামদায়ক আর মানানসই। সাথে ১ জন পিলিয়ন নিয়ে নিরাপদে রাইড করা যাবে, তবে সেটা খুব বেশি সময়ের জন্য সম্ভব না।

কেটিএম ডিউক ১২৫ ইন্ডিয়ান রিভিউ অনুযায়ী বাইকটির দৈর্ঘ্য, প্রস্থ, উচ্চতা এবং কার্ব ওজন হচ্ছে যথাক্রমে ১৯৯৩ মিমি, ৭৮৯ মিমি, ১০৮৩ মিমি এবং ১৫৯ কেজি। ১২৫ সিসি রেঞ্জের মধ্যে এটিই খুব সম্ভবত পৃথিবীর সবচেয়ে ভারি বাইক। এছাড়াও বাইকটির হুইলবেইজ হচ্ছে ১৩৬৬ মিমি, যা বেশ গড়পড়তা মাপের, তবে এই পাওয়ারের একটা বাইককে কর্ণারিং-এর সময় সেরা সুরক্ষা আর ব্যালেন্স যোগাতে সক্ষম।

কেটিএম ডিউক ১২৫ ইন্ডিয়ান দাম-এর সাপেক্ষে এই বাইকটি সাধারণ বাইকের চেয়ে দেখতে বেশ ছোট মনে হলেও, এর ভারি ওজন আর অনন্য ও কার্যকরী ডিজাইনের কারণে বাইকটি পারফরম্যান্স-দানব হয়ে উঠেছে। বডির ডিজাইন আর ওজনের ভারসাম্য থাকায় ১০০ কিমি প্রতি ঘন্টা স্পিডের পর বাইকটিতে আর কোনো ভাইব্রেশন অনুভব হবে না। এছাড়াও নিরাপত্তার জন্য বাইকটিতে গ্রাউন্ড ক্লিয়ারেন্স রাখা হয়েছে ১৫৫ মিমি, যা খুব একটা বেশি না। বাইকটির জ্বালানি ট্যাংকের ধারণক্ষমতা দেখে যতটা মনে হয়, আসলে তার চেয়ে বেশি অর্থাৎ ১৩.৪ লিটার পর্যন্ত জ্বালানি ধরে রাখতে সক্ষম।

ইঞ্জিনের পারফর্ম্যান্স

KTM Duke 125 Indian রিভিউ অনুযায়ী বাইকটির ইঞ্জিন আশার চেয়েও বেশ ভালো পাওয়া গেছে। ডিউক ১২৫-এর পারফরম্যান্স দেখে গ্রাহকরা কখনোই নিরাশ হবেন না। ১২৪.৭ সিসি ডিসপ্লেসমেন্টের এই ইঞ্জিন থেকে ৯২৫০ আরপিএম-এ সর্বোচ্চ পাওয়ার পাওয়া যাবে ১০.৭ কিলোওয়াট অথবা ১৪.৩ বিএইচপি। আর সর্বোচ্চ টর্ক হিসেবে পাবেন ৮০০০ আরপিএম-এ ১২ এনএম। বেশিরভাগ স্পোর্টস ক্যাটাগরির বাইকের মতো এ বাইকটিতেও রয়েছে লিকুইড কুলিং সিস্টেম।

এছাড়াও কেটিএম ডিউক ১২৫ ইন্ডিয়ান ফিচার হিসেবে এতে রয়েছে একটি সিঙ্গেল সিন্ডার, ৪ স্ট্রোক, ৪ ভালভ, ডিওএইচসি, এফআই রেস-স্পেক ইঞ্জিন। ইঞ্জিনটি ওজনে হালকা এবং কমপ্যাক্ট। আর ফুয়েল ইনজেকশন থাকায় এই বাইকের জ্বালানি দক্ষতাও অনেক ভালো।

মাইলেজ

KTM Duke 125 Indian রিভিউ বাইকটি আমাদের দেশে নতুন হওয়ায়, এর তত বেশি ইউজার রিভিউ দেখা যায় না। তবে এক্সপার্টসহ যতজন এই বাইকের রিভিউ দিয়েছে, তার মধ্যে প্রায় সবগুলোতেই ডিউক ১২৫-এর মাইলেজ গড়ে ৪৫ কিমি এর কাছাকাছি উল্লেখ করা হয়েছে। একটি টপ-রেটেড স্পোর্টস বাইকের ক্ষেত্রে এই মাইলেজ যথেষ্ট ভালো বলে আমরা মনে করি।

ট্রান্সমিশন

কেটিএম ডিউক ১২৫ ইন্ডিয়ান রিভিউ বাইকটিতে ট্রান্সমিশন হিসেবে দেয়া হয়েছে একটি বেসিক ওয়েট মাল্টি-ডিস্ক টাইপের ক্লাচ। ইয়ামাহা আর১৫-এর মতো এই বাইকে স্লিপার ক্লাচ দেয়া হলে আরো ভালো হতো বলে আমাদের বিশ্বাস। এছাড়াও ৬-স্পিডের গিয়ারবক্স থাকায় ইঞ্জিনে ক্রমানুসারে পাওয়ার ডেলিভারি পাওয়া যায়। এক্সিলারেশন ভালো হওয়ায় মোটরসাইকেলটির টপ স্পিড আনুমানিক ১১৫-১২০ কিমি প্রতি ঘন্টা পর্যন্ত উঠতে পারে।

সাসপেনশন ও ব্রেক

KTM Duke 125 Indian রিভিউ বাইকটির সাসপেনশনগুলো প্রযুক্তিগত দিক থেকে বেশ আপডেটেড আর অনন্য। সামনের দিকে ব্যবহার করা হয়েছে ৪৩ মিমি ব্যাসের ডব্লিউপি আপ-সাইড ডাউন ফোর্কস সাসপেনশন এবং পেছনের দিকে রয়েছে ১০ ধাপে অ্যাডজাস্টেবল ডব্লিউপি মনোশক ১৫০ মিমি স্প্রিং অ্যাবসর্বার। স্প্লিট স্টিল ট্রেলিস ফ্রেমবিশিষ্ট বিশ্বমানের চ্যাসিসের কারণে এই বাইকটির ব্যালেন্স বেশ ভালো এবং সাসপেনশনের ডিজাইন ভালো হওয়ায় যথার্থ আরাম আর স্বাচ্ছন্দ্যের নিশ্চয়তা পাবেন।

ব্রেকিং সিস্টেম হিসেবে কেটিএম ডিউক ১২৫ ইন্ডিয়ান দাম-এর সাপেক্ষে বাইকটিতে ব্যবহার করা হয়েছে ডুয়াল হাইড্রোলিক ডিস্ক ব্রেকস। সামনের চাকায় ৩০০ মিমি ডিস্কের সাথে রেডিয়াল মাউন্ট করা ৪ পিস্টনের ক্যালিপার এবং পেছনের চাকায় ২৩০ মিমি ডিস্কের সাথে একই রকম ২ পিস্টনের ক্যালিপার ব্যবহার করা হয়েছে। অ্যাডভান্সড এবিএস প্রযুক্তি থাকায় হার্ড ব্রেক করার সময়ও এই ক্যালিপারগুলো বেশ ভালো পারফরম্যান্স দিতে পারবে।

চাকা

কেটিএম ডিউক ১২৫ ইন্ডিয়ান ফিচার হিসেবে বাইকটিতে দেয়া হয়েছে ১৭ ইঞ্চি অ্যালয় রিমের টিউবলেস চাকা। সামনের চাকার মাপ হচ্ছে ১১০/৭০-আর১৭ এবং পেছনের চাকা ১৫০/৬০-আর১৭ মাপের। এমআরএফ রেভজ রেডিয়াল টিউবলেস টায়ারগুলো বাংলাদেশের অন্যতম মোটা টায়ারের মধ্যে একটি।

ইলেকট্রিক্যাল প্যানেল ও ফিচার

KTM Duke 125 Indian রিভিউ-এর পরবর্তী অংশ বাইকটির ইলেকট্রিক্যাল প্যানেল নিয়ে, যেটা বিভিন্ন উন্নত প্রযুক্তির সমন্বয়ে তৈরি করা হয়েছে। কেটিএম ডিউকের কমলা রঙের থিমের সাথে মিল রেখে এর ডিজিটাল প্যানেলে কমলা রঙের ব্যাকলাইট দেয়া হয়েছে। এতে রয়েছে সম্পূর্ণ ডিজিটাল বিভিন্ন কেটিএম ডিউক ১২৫ ইন্ডিয়ান ফিচার, যেমনঃ ট্যাকোমিটার, স্পিডোমিটার, ওডোমিটার, ট্রিপ মিটার, আরপিএম মিটার, ফুয়েল গেইজ, ক্লক, গিয়ার ডিসপ্লে ইত্যাদি। এছাড়াও বাইকটির মোড বাটন রাইডারকে বিভিন্ন রকম রাইডিং মোড আর অপশন বেছে নেয়ার স্বাচ্ছন্দ্য দেয়।

কেটিএম ডিউক ১২৫ ইন্ডিয়ান দাম-এর সাপেক্ষে বাইকটির সামনে সম্পূর্ণ হ্যালোজেন হেডলাইট ব্যবহার করা হয়েছে, যার সাথে রয়েছে এলইডি ডিআরএল। ফলে রাতের বেলা বা স্বল্প আলোতে বাইক চালানো এখন অনেক সহজ হয়ে গেছে। এছাড়াও বাইকটির টেইল-লাইট, পার্কিং লাইট, ইনডিকেটর এগুলো সব এলইডি। ইনডিকেটরগুলোর ডিজাইন বেশ মিনিমালিস্ট ও সরু।

কালার অপশন

KTM Duke 125 Indian রিভিউ বাইকটির কালার অপশনগুলো দৃষ্টিনন্দন। বাংলাদেশে বাইকটির দু’টি কালার অপশন পাওয়া যাচ্ছে, যেগুলো হলো- সাদা ও কমলা। বাইকটির ডিক্যালগুলো দেখতে বেশ অ্যাগ্রেসিভ এবং সুন্দর। 

বাইকটি কাদের জন্য ভালো?

কেটিএম ডিউক ১২৫ ইন্ডিয়ান রিভিউ বাইকটি সেইসব তরুণ রাইডারদের জন্য তৈরি, যাদের বেশ কিছু সময় ধরে বাইক চালানোর অভিজ্ঞতা রয়েছে, আর যারা অল্প সিসি সীমার মধ্যে দারুণ অ্যাগ্রেসিভ একটি বাইক খুঁজছেন। এই বাইকটিতে প্রযুক্তির সাথে আত্মবিশ্বাসের মেলবন্ধন হয়েছে। স্পিড-পাগল তরুণ বয়সী রাইডারদের মনের খোরাক মেটানোর মত পাওয়ার এবং টর্ক ডিউক ১২৫-এ পাওয়া যাবে। তবে এত বেশি স্পিড আর পাওয়ার থাকা সত্ত্বেও মসৃণ পারফরম্যান্স আর রাইডিং সুবিধার জন্য রাইডার বেশ রিল্যাক্স অনুভব করবেন। 

সামগ্রিকভাবে কেটিএম ডিউক ১২৫ ইন্ডিয়ান দাম-এর সাপেক্ষে এমন একটি বাইক যেটা মানুষ শখ করে কেনে। এই বাইকের মালিক হতে পারাটাই আমাদের দেশে একরকম স্ট্যাটাসের প্রতীক। ১৫০ সিসির নেকেড স্পোর্টস বাইকের মত অনেক বেশি ফাস্ট না হলেও বাংলাদেশে ১২৫ সিসি রেঞ্জের সবচেয়ে শক্তিশালী বাইকগুলোর মধ্যে কেটিএম ডিউক ১২৫ একটি।

 

KTM Duke 125 Indian Price in Bangladesh বাংলাদেশে KTM Duke 125 Indian এর দাম

বাংলাদেশে KTM Duke 125 Indian এর অফিসিয়াল দাম ৳430,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Ktm Duke 125 2023 এর দাম BDT 372,500.

KTM Duke 125 Indian Pros সুবিধা

  • জ্বালানি দক্ষতা
  • আরামদায়ক ও স্টাইলিশ ডিজাইন
  • শক্তিশালী ইঞ্জিন
  • ভালো ব্রেক ও সাসপেনশন; সাথে অ্যাডভান্সড এবিএস

KTM Duke 125 Indian Cons অসুবিধা

  • অনেক বেশি দাম
  • পেছনের ব্রেক মাঝে মাঝে পিছলে যায়
  • লম্বা সময় রাইড করলে অস্বস্তি লাগতে পারে

এক্সপার্ট অপিনিয়ন

9

Out of 10

KTM Duke 125 Indian রিভিউ বাইকটি অভিজ্ঞ এবং স্পিড-পাগল তরুণ প্রজন্মের জন্য আদর্শ একটি বাইক। যারা অল্প সিসির মধ্যে স্টাইলিশ আর শক্তিশালী বাইক খুঁজছেন, আর একটু বেশি দাম দিয়ে হলেও ভালো বাইক কিনতে চান, তাদের জন্য কেটিএম ডিউক ১২৫-এর মতো আর বাইক হয়না। সিসি অনুযায়ী বাইকটির তেমন কোনো প্রতিদ্বন্দ্বী নেই বললেই চলে। তবে দাম ও পারফরম্যান্সের সাপেক্ষে বাইকটির কিছু প্রতিদ্বন্দ্বীরা হচ্ছঃ ইয়ামাহা এম-স্ল্যাজ, ইয়ামাহা জাবরে ১৫০, হিরো হাংক ডাবল ডিস্ক ইত্যাদি। বাংলাদেশে কেটিএম বাইকের দাম জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy-এ।

 

KTM 125 Duke is a street bike available at the price of BDT 3,55,000 in Bangladesh. It is available in only 2 variants and 2 colors. The KTM 125 Duke is powered by a 124.7cc BS6 engine which develops a power of 10.7 kW and a torque of 12 Nm. With both front and rear disc brakes, KTM 125 Duke comes with an advanced anti-locking braking system. This 125 Duke bike weighs 159 kg and has a fuel tank capacity of 13.4 liters.

KTM India has launched the 2022 version of 125 Duke along with a new paint theme. With this, the 2022 iteration of the Austrian brand’s entry-level model is now available in two paint options – Electronic Orange and the new Ceramic White. Both color options feature a dual-tone finish.

The changes are limited to styling revisions in the form of the new paint theme. Thus, the 2022 KTM 125 Duke continues to pack a halogen headlight with LED DRLs, an LED taillight, LED turn indicators, and orange backlit LCD console.

The mechanical specifications, too, remain identical to the previous version as the 125 Duke retains the 124.7cc, single-cylinder, liquid-cooled motor. Linked to a six-speed gearbox, the engine produces 10.7 kW @9,250 rpm and 12 Nm of peak torque @8,000 rpm. The hardware comprises upside-down telescopic front forks, rear mono-shock, and single disc brakes on both wheels.

In Bangladesh, the KTM 125 Duke rivals the likes of Yamaha M-Slaz, Yamaha Xabre 150, and Hero Hunk Double Disc, etc.

KTM Duke 125 Indian Price in Bangladesh KTM Duke 125 Indian Price in Bangladesh

The official price of KTM Duke 125 Indian in Bangladesh is ৳430,000. However, you should check the final price of the bike with the dealer.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Ktm Duke 125 2023 is BDT 372,500.

KTM Duke 125 Indian Video Review


18 Jul, 2023 - অভিজ্ঞ স্পিড-পাগল রাইডারের প্রথম প্রেম, নেকেড স্পোর্টস টাইপের দুর্দান্ত বাইক KTM Duke 125 Indian রিভিউ। জানুন কেটিএম ১২৫ ইন্ডিয়ান দাম ও বিভিন্ন আকর্ষণীয় ফিচার সম্পর্কে।

KTM Duke 125 Indian Specifications

Model name KTM Duke 125 Indian
Type of bikeNaked Sports
Type of engine4,Stroke Single Cylinder
Engine power (cc) 125.0cc
Engine coolingLiquid Cooled
Max. Horse power14.3 Bhp @ 9250 RPM
Max torque12 NM @ 8000 RPM
Start methodElectric
Number of gearsNo Info
Mileage 45 Kmpl (Approx)
Top speed120 Kmph (Approx)
Front suspensionWP Suspension Up Sid
Rear suspensionWP Suspension Monoshock
Front brake typeDisc with 4 piston R
Front brake diameter300mm
Rear brake typeDisc with 1 piston F
Rear brake diameterNo Info
Braking systemDual Channel ABS
Front tire size110/70 R17
Rear tire size150/60 R17
Tire typeTubeless
Overall length1993 mm
Overall height1083 mm
Overall weight148 Kg
Wheelbase1366 mm
Overall width789 mm
Ground clearance175 mm
Fuel tank capacity10.5 Liter
Seat heightNo Info
Head lightHalogen
IndicatorsLED
Tail lightLED
Speedometerdigital
RPM meterDigital
OdometerDigital
Seat typeSplit-Seat
Engine kill switchyes
Body colorsBlack
Distributor/dealerRunner Automobiles Limited
Features, ,
Buy KTM Duke 125 Indianbikroy
KTM Duke 125 2022 for Sale

KTM Duke 125 2022

35,000 km
MEMBER
Tk 200,000
2 weeks ago
KTM Duke 125 Fresh condition 2019 for Sale

KTM Duke 125 Fresh condition 2019

25,000 km
verified MEMBER
Tk 217,000
2 weeks ago
KTM Duke 125 2023 for Sale

KTM Duke 125 2023

7,100 km
MEMBER
Tk 400,000
1 month ago
KTM Duke 125 ১০ বছরের কাগজ 2018 for Sale

KTM Duke 125 ১০ বছরের কাগজ 2018

21,000 km
verified MEMBER
verified
Tk 350,000
1 month ago
Buy Other Bikesbikroy
TVS Apache RTR 2024 for Sale

TVS Apache RTR 2024

38 km
MEMBER
Tk 60,000
3 days ago
Bajaj Pulsar 150 ৩ কালার পেরেশ 2017 for Sale

Bajaj Pulsar 150 ৩ কালার পেরেশ 2017

25,654 km
verified MEMBER
verified
Tk 85,000
2 hours ago
TVS Stryker . 2018 for Sale

TVS Stryker . 2018

22,565 km
verified MEMBER
verified
Tk 72,500
2 hours ago
TVS Raider 125 black 2023 for Sale

TVS Raider 125 black 2023

11,000 km
verified MEMBER
verified
Tk 134,500
3 hours ago
Yamaha Fazer V2 FI 2022 for Sale

Yamaha Fazer V2 FI 2022

13,500 km
verified MEMBER
verified
Tk 220,000
3 hours ago
+ Post an ad on Bikroy