KTM RC 125 রিভিউ

KTM RC 125  |  17 Jul, 2022
banner

KTM এর ফ্যান হওয়ার জন্য KTM এর একটি শর্ট রাইডই যথেষ্ট। এর ব্রেকিং সিস্টেম, এর কন্ট্রোল খুব সহজেই একজন রাইডারের আকর্ষণ কেড়ে নেয়। এই বাইকটির রাইডিং পজিশন যথেষ্ট আরামদায়ক। বিশেষ করে হাইওয়েতে রাইড করার জন্য এর বিকল্প খুব কম। এই বাইকটি কন্ট্রোল বা নিয়ন্ত্রণ নিয়ে কোন আপোষ করা হয়নি।

চালকের নিরাপত্তা নিশ্চিত করা KTM এর অন্যতম প্রধান লক্ষ্য। পিছনে ফ্ল্যাট টায়ার, সিঙ্গেল চ্যানেল অ্যাণ্টি লক ব্রেকিং সিস্টেম, উচ্চ গতিতে ইঞ্জিনের পারফর্মেন্স বিবেচনায় এই বাইকটি সেরা। এতে ব্যবহার করা হয়েছে ১২৪.৭ সিসির একটি ১ সিলিন্ডার এর ফোর স্ট্রোক লিকুইড কুলড ৬ গিয়ারের একটি ইঞ্জিন। এই ইঞ্জিন থেকে উৎপন্ন হবে ১৪.৯ পিএস পাওয়ার এবং টর্ক পাবেন ১২ এনএম @ ৮০০০ আরপিএম। KTM RC 125 বাইকটিতে প্রথম এবং দ্বিতীয় গিয়ারে পাওয়ার একটু কম পেলেও তৃতীয় গিয়ার থেকে ওপরে যখন  আপনি চালাবেন তখন পর্যাপ্ত পাওয়ার পাবেন। এর ইঞ্জিনের সক্ষমতা আমাদের দেশের হাইওয়ে রাইডের জন্য যথেষ্ট।

মূল বৈশিষ্ট্য

বাইকের নাম কেটিএম আরসি ১২৫
বাইকের ধরন স্পোর্টস
ইঞ্জিন ক্ষমতা (সিসি): ১২৪.৭১
ব্রেকিং ডাবল ডিস্ক
এবিএস সিঙ্গেল চ্যানেল এবিএস
সর্বোচ্চ শক্তি (হর্স পাওয়ার) ১৫ পিএস
সর্বোচ্চ শক্তি (টর্ক) ১২ এন এম @ ৮০০০ আরপিএম
স্টার্ট ইলেকট্রিক
গিয়ারের সংখ্যা
সামনের টায়ারের সাইজ ৯৫/৭৫-আর১৭
পিছনের টায়ারের আকার ১১৫/৭৫-আর১৭
জ্বালানী ট্যাঙ্কের ধারণ ক্ষমতা ১৩.৭ লিটার
মাইলেজ ৪০ কিলোমিটার/লিটার (আনুমানিক)
টপ স্পিড ১২০ কিলোমিটার/ঘন্টা (আনুমানিক)

 

এর সামনের চাকায় WP এর আপসাইড ডাউন এপেক্স ৪৩ টেলিস্কোপিক সাসপেনশন এবং পেছনে প্রি লোড এডজাস্টেবল মনো শক সাসপেনশন থাকার কারণে দুরের যাত্রায় ঝাকিমুক্ত ভ্রমণের নিশ্চয়তা পাচ্ছেন। সিঙ্গেল চ্যানেল এবিএস থাকার কারণে কিছুটা সমস্যার সম্মুখীন হলেও ব্রেকিং সিস্টেম মোটামুটি ভাল মানের। এর কর্নারিং এক কথায় দারুণ, যা নিঃসন্দেহে আপনাকে এই বাইকের প্রেমে ফেলে দেবে। আর আপনি যদি চান আপনি এমন একটি বাইক চালাবেন যেটা রাস্তায় বের করলে সবাই অপলক তাকিয়ে থাকবে তাহলে একমাত্র KTMই দিচ্ছে দুর্দান্ত ডিজাইনের এবং লুকের একটি স্পোর্ট বাইক। অনলাইনে এই দুর্দান্ত বাইকটি সম্পর্কে আরও জানতে চাইলে bikroy.com এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে ঘুরে আসতে পারেন।

KTM RC 125 এর বর্তমান দাম 

KTM RC 125 আউটলুক, ইঞ্জিন পারফর্মেন্স, উন্নত ব্রেকিং সিস্টেম নিয়ে বাংলাদেশের তরুণদের মন জয় করে নিয়েছে। দুর্দান্ত এই বাইকটি কিনতে গেলে বাংলাদেশি টাকায় খরচ পড়বে ৪,৩৫,০০০ টাকা। এর ফ্রন্টে WP USD mm Forks  এবং রিয়ারে WP Shock adjustable এর যে উন্নতমানের সাসপেনশন ব্যবহার করা হয়েছে তা সাধারণত এই সেগমেন্ট এর অন্যান্য বাইকগুলোতে চোখে পড়ে না। সিঙ্গেল চ্যানেল এবিএস এবং ফ্রন্টে ৩০০ মিলিমিটারের সিঙ্গেল ডিস্কের ৪ পিস্টনের ক্যালিপার পেছনে সিঙ্গেল ডিস্কের ১ পিস্টনের ক্যালিপার থাকাতে নিয়ন্ত্রণ করা খুব সহজে। বিশেষ করে উঠতি রেসারদের জন্য এটি একটি চমৎকার বাইক।

বডি ডিজাইন

KTM অস্ট্রিয়ার একটি ব্র্যান্ড। বিশবখ্যাত এই বাইকগুলোর ডিজাইন এক কথায় দুর্দান্ত এবং অসাধারন। বলতে গেলে প্রথমবার দেখায় আপনি মনে করতেই পারেন এটি রেস ট্র্যাকে যাওয়ার জন্য প্রস্তুত একটি ফাস্ট ক্লাস রেসিং বাইক। এর দৈর্ঘ্য ১৯৭৭ মিমি, প্রস্থ ৬৮৮ মিমি, উচ্চতা ১০৯৬ মিমি এবং সিটের উচ্চতা ৮৩৫ মিমি। এই বাইকের গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৫৮ মিমি।

 তাই মাঝারি উচ্চতা থেকে শুরু করে যেকোনো রাইডার সহজেই বাইকটিতে বসতে পারবেন। সেই সাথে পাচ্ছেন ১৩ লিটার ক‍্যাপাসিটির ক্ষমতাসম্পন্ন ফুয়েল,  ১৩৪১ মিলিলিটার ব‍্যাসসম্পন্ন চাকা, ফলে একটি আনন্দদায়ক রাইডিং অভিজ্ঞতার জন‍্যে এই বাইকটি হবে একটি সেরা বাইক।

ইঞ্জিন 

KTM RC 125 এ আপনি পাবেন ১২৪.৭ সিসির একটি ইঞ্জিন যা মূলত হচ্ছে DOHC, ১-সিলিন্ডার এবং লিকুইড কুলড। লিকুইড কুলড হওয়ার কারণে অতিরিক্ত গতিতে চালালেও ইঞ্জিন গরম হবে না। এখানে আরও ব‍্যবহার করা হয়েছে ১৪.৯ পিএস  এবং সেই সাথে অতিরিক্ত হিসেবে যোগ করা হয়েছে ১২ এনএম, ৮,০০০ আরপিএমের টর্ক। এছাড়াও এখানে ব‍্যবহার করা হয়েছে ৬ ধরণের স্পীড কনস্টেন্ট ম‍্যাশ গিয়ার। যার জন‍্যে আপনি সর্বোচ্চ ১২৫ কিলোমিটার/ ঘণ্টায় গতি তুলতে পারবেন। আর এটির গড় মাইলেজ পাবেন প্রতি লিটারে  ৪২ কিলোমিটার। 

ব্রেক ও টায়ার

KTM RC 125 এর ব্রেক সিস্টেম এক কথায় চমৎকার। অন্যান্য বাইকের তুলনায় এতে অপেক্ষাকৃত বড় ডিস্ক ব্রেক ব্যবহার করা হয়েছে। সামনের ব্রেকে ৩০০ মিলিমিটারের সিঙ্গেল ডিস্কের ৪ পিস্টনের ক্যালিপার এবং পেছনে সিঙ্গেল ডিস্কের ১ পিস্টনের ক্যালিপার ব্যবহার করা হয়েছে।

 সামনে রয়েছে সিঙ্গেল চ্যানেল এবিএস। যদিও ডুয়াল চ্যানেল এবিএস থাকলে আরও ভাল হত তাও বাংলাদেশের রাস্তায় চলাচলের জন্য এর ব্রেকিং সিস্টেম মানানসই। এই বাইকের সামনের চাকার সাইজ ১১০/৮০ আর ১৭ এবং পেছনের চাকার সাইজ ১৬০/৬০ আর ১৭। রিয়ারে র‍্যাডিয়াল টায়ার ব্যবহৃত হওয়ায় উঁচুনিচু কিংবা ভাঙাচোরা রাস্তায় নিশ্চিন্তে চালাতে পারবেন। 

সাসপেনশন

এর ফ্রন্ট সাসপেনশনে ব্যবহার করা হয়েছে WP USD 43 mm fork  এবং রিয়ার সাসপেনশনে WP shock adjustable for preload, যা সাধারণত এত কম সিসির স্পোর্ট বাইকে দেখা যায় না।

KTM RC 125  কাদের জন্য ভালো?

KTM RC 125 বাইকটি মূলত যারা নতুন নতুন বাইক চালনা শিখছেন তাদের জন‍্যে একটি সেরা বাইক। এছাড়াও যাদের একটু ফ‍্যাশনেবল এবং হাই কোয়ালিটির বাইক পছন্দ তাদের জন‍্যেও এই মডেলটি খারাপ হবেনা। এর কন্ট্রোলিং ক্ষমতা অত‍্যধিক ভালো এবং এটি নিয়ন্ত্রণ করা এতটাই সহজ যার জন‍্যে আপনার যদি অতীতে বাইক চালানোর পূর্বঅভিজ্ঞতা না থেকেও থাকে t খুব একটা সমস্যা হবে না বোধ করি। আর যাদেরকে সচরাচর হাইওয়েতে চলাচল করতে হয় তাদের জন‍্যেও এই ধরণের বাইক সত‍্যিই উপযোগী। এই RC 125 মডেলটির টার্গেটেড কাস্টমার মূলত স্মার্ট কলেজ-বিশ্ববিদ‍্যালয়গামী এবং কর্পোরেট অফিসের কর্মরত তরুণ থেকে শুরু করে মধ‍্যবয়সী সকলের জন‍্য।

পরিশেষ

 KTM বাইকপ্রেমীদের পছন্দের তালিকায় একটি টপ ব্র‍্যান্ড আর সেখানে যদি যুক্ত হয় ডাইনামিক ডিজাইন, শক্তিশালি ইঞ্জিন এবং সহজে নিয়ন্ত্রণযোগ্য তাহলে তো সোনায় সোহাগা। ।  KTM শুধু একটি বিশ্বমানের বাইকই নয়, এখানে আপনি পাচ্ছেন বেস্ট মাইলেজ, আরামদায়ক রাইডিং সুবিধা, হাইওয়ে থেকে অসমতল রাস্তায় সেইফ জার্নি। সেই সাথে আরামদায়ক সিটিং সুবিধা তো থাকছেই। 

যদিও পিলিওনের জন্য সিটটি ততটা আরামদায়ক নয় এবং সামনের হেডলাইটটি এল ই ডি হলে ভাল হত তারপরও অন্যান্য দিক বিবেচনায় এই আকর্ষণীয় বাইকটি এখনই bikroy.com  এর অফিসিয়াল   ওয়েবসাইট থেকে বাইকটি আপনার নিজের করে নিতে পারেন এখনই।

For those of us who want to feel the thrill of a racing bike but don’t want to give up our license or worry about a car crash, there are sport bikes like the KTM RC 125. This bike has an engine with 124.7 cc displacement and it produces 14.9 ps at 8,000 rpm and 12 Nm of torque at 8,000 rpm. Its display is really amazing. The exhaust system is eye-catching. It has a 6-speed gear transmission with disc brakes in front and rear parts. There are two colors available in the market—ceramic white and dark galvano.

The KTM RC 125 is an amazing combination of power, functionality and style. It’s a bike that lets you experience the thrill and fun of riding a racing bike without being too intimidating for those who aren’t used to riding bikes with a high power to weight ratio.

If you’re the type of person who enjoys small bikes and the thrill of acceleration, yet you still want the stability and comfort of a bike with a bigger engine, then you should consider the KTM RC 125. It’s suitable for people who can’t handle a larger bike but are looking for something exciting. If you’re a fan of sport bikes, this is also a great way to get your feet wet. The bike feels very light, especially when you first pick it up. The seat height is low enough that shorter riders won’t have any trouble getting their feet on the ground, and taller riders won’t feel cramped by the controls or engine.

In the market for a new bike? You should definitely consider this one!

KTM RC 125 Price in Bangladesh KTM RC 125 Price in Bangladesh

The official price of KTM RC 125 in Bangladesh is ৳5,25,000. However, you should check the final price of the bike with the dealer.

সুবিধা

  • এই বাইকে টপ স্পেক কম্পোনেণ্টস যেমন আপ সাইড ডাউন ফর্ক এবং র‍্যাডিয়াল টায়ার যুক্ত থাকায় ঝাকিমুক্ত এবং নিশ্চিন্ত রাইডের প্রতিশ্রুতি পাচ্ছেন।
  • কর্নার ড্রাইভের সময় এর পারফর্মেন্স এর প্রতি আপনার নেশা জাগিয়ে তুলবে।
  • অরেঞ্জ কালারের নতুন ডিজাইন দুটি খুবই আকর্ষণীয়।

অসুবিধা

  • হাইওয়েতে দীর্ঘ সময় চালানোর পড়ে কিংবা প্রতিদিনের যাতায়াতের ক্ষেত্রে শরীরে বিভিন্ন স্থানে ব্যথা অনুভুত হতে পারে। কারণ এর বডি ডিজাইন স্পোর্ট বাইকের মত হওয়ায় ঝুঁকে চালাতে হয় বিধায় ঘাড়ে এবং পেশীতে ব্যথা অনুভুত হতে পারে।
  • ১২০ এর উপরে স্পিড তোলা কষ্টকর।
  • দাম তুলনামূলক বেশি। কাছাকাছি দামের মধ্যে ইয়ামাহা R 15 V 3.0 এর পারফর্মেন্স এই বাইকের চেয়ে বেটার।

KTM RC 125 নতুন বৈশিষ্ট

  • ডুয়েল হাইড্রোলিক ডিস্ক ব্রেক
  • ব্র্যান্ড নিউ স্টাইলিশ ষ্টীল ফুয়েল ট্যাংক
  • এডভান্স ডিজাইনের উইন্ডশিল্ড
  • নতুন টুইন হেডলাইট

এক্সপার্ট অপিনিয়ন

7.0

Out of 10

KTM এর বাইকে আপনি পাবেন কম সিসির মধ্যে একটি পাওয়ারফুল ইঞ্জিন। এই বাইকে যেসব কম্পোনেণ্টস ব্যবহার হয়েছে বিশেষ করে ইউএসডি ফর্ক, টেলিস্কোপিক ও মনোশক সাসপেনশন এবং সামনে ৩০০ মিলিমিটার ও পেছনে ২৩০ মিলিমিটারের ডিস্ক ব্রেক  তা সচরাচর আমাদের দেশের অন্যান্য স্পোর্ট বাইকে দেখা যায় না। এই বাইক যেসব দুর্দান্ত এবং আকর্ষণীয় ফিচার নিয়ে এসেছে তা সাধারণত আরও বেশি সিসির মোটরবাইকগুলোতে দেখা যায়। একটি আধুনিক রেসিং যে ধরণের সুবিধাগুলো থাকে তার প্রায় সবই এতে সংযুক্ত করা হয়েছে। এই গাড়িতে কর্নার স্পিড তুলতে পারবেন কোন রকম কষ্ট ছাড়াই।  এর ফুয়েল ট্যাংকটি মাসল লুকের। হেডলাইটে হ্যালোজেন লাইট ব্যবহার করাতে রাতের বেলা চলাচলে কিছুটা সমস্যা হতে পারে। ১৬০ কেজি ওজনের এই বাইকটিতে নিয়ন্ত্রণে তেমন বেগ পেতে হবে না। 

গতি তোলার সময় ব্রেক সিস্টেম  এবং সিঙ্গেল চ্যানেল ABS আপনাকে দেবে এক আনন্দদায়ক অনুভূতি। ক্লাচে ব্যবহার করা হয়েছে ওয়েট মাল্টি ডিস্ক ক্লাচ সিস্টেম। ৪০ কিলোমিটার/ লিটার মাইলেজ পেলেও টপ স্পিড উঠবে ১২৫ কিলোমিটার/ ঘণ্টায়।

KTM RC 126 Video Review

KTM RC 126-সম্পর্কে জিজ্ঞাসা

KTM RC 125 কেমন ধরণের বাইক?

KTM RC 125 বাংলাদেশের লক্ষ তরুণের স্বপ্নের বাইক । এটি মূলত একটি নেকড এডিশনের স্পোর্টস বাইক যাতে রয়েছে ১৪.৯ পিএস মেক্সিমাম পাওয়ার এবং ১২ এনএম @ ৮০০০ টর্ক উৎপাদন ক্ষমতাসম্পন্ন একটি ইঞ্জিন যা আপনার বাইকিং এক্সপেরিয়েন্সে যোগ করবে নতুন মাত্রা।

KTM RC 125-এর বাংলাদেশে অফিশিয়াল ডিস্ট্রিবিউটর কে?

 KTM RC 125 বাংলাদেশে কোন অফিশিয়াল ডিস্ট্রিবিউটর নেই। অনলাইনে কিনতে চাইলে bikroy.com  এর অফিসিয়াল ওয়েবসাইটে পেতে পারেন এই দুর্দান্ত বাইকটি।

KTM RC 125-এর টপ স্পিড কত?

KTM RC 125 এর টপ স্পিড হচ্ছে  ১২০ কিলোমিটার/ ঘণ্টায়।

KTM RC 125-এর মাইলেজ কত?

 KTM RC 125 এর গড় মাইলেজ পাবেন ৪২ কিলোমিটার/ লিটার। শহরের ভেতরে মাইলেজ একটু কম পাওয়া গেলেও হাইওয়েতে বাড়তি মাইলেজ পেতে পারেন।

KTM RC 125 অনলাইনে কীভাবে কিনবো?

অনলাইনে  KTM RC 125 মোটরবাইকটি কিনতে হলে ভিজিট করুন বাংলাদেশের সবচেয়ে বড় মার্কেটপ্লেস – bikroy.com

KTM RC 125 স্পেসিফিকেশন

বাইকের নাম

KTM RC 125

বাইকের ধরন

স্পোর্টস

ইঞ্জিনের ধরন

4 – Stroke Single Cylinder

ইঞ্জিন ক্ষমতা (সিসি)

124.71

ইঞ্জিন কুলিং

Liquid Cooled

সর্বোচ্চ শক্তি (হর্স পাওয়ার)

15 Ps

সর্বোচ্চ টর্ক

12 NM @ 8000 RPM

স্টার্ট

Electric

গিয়ারের সংখ্যা

6

মাইলেজ

40 কিলোমিটার/লিটার (আনুমানিক)

টপ স্পিড

120 কিলোমিটার/ঘন্টা (আনুমানিক)

সামনের সাসপেনশন

WP Upside-Down

পেছনের সাসপেনশন

WP Monoshock

সামনের ব্রেক টাইপ

Disc Brake

ফ্রন্ট ব্রেক ডায়ামিটার

300 মিলিমিটার

অ্যান্টি-লক ব্রেকিং সিস্টেম (এবিএস)

Yes

পেছনের ব্রেক টাইপ

Disc Brake

পেছনের ব্রেক ডায়ামিটার

230 মিলিমিটার

ব্রেকিং সিস্টেম

N/A

সামনের টায়ারের সাইজ

95/75-R17

টায়ারের ধরন

Tubeless

পিছনের টায়ারের সাইজ

115/75-R17

সামগ্রিক দৈর্ঘ্য

উচ্চতা

N/A

ওজন

160 কেজি

হুইলবেস

1340 মিলিমিটার

সামগ্রিক প্রস্থ

N/A

গ্রাউন্ড ক্লিয়ারেন্স

153 মিলিমিটার

জ্বালানী ট্যাঙ্কের ধারণ ক্ষমতা

13.7 লিটার

আসন উচ্চতা

835 মিলিমিটার

হেড লাইট

Halogen

ইন্ডিকেটরস

Led

পেছনের লাইট

Led

স্পিডোমিটার

Digital

আরপিএম মিটার

Digital

ওডোমিটার

Digital

আসনের ধরন

Split-Seat

ইঞ্জিন কিল সুইচ

Yes

Buy New KTM RC 125

No bikes found. Browse used section or Explore other models.

Buy Used KTM RC 125
KTM RC 125 . 2019 for Sale

KTM RC 125 . 2019

24,865 km
verified MEMBER
Tk 275,000
1 week ago
KTM RC 125 . 2019 for Sale

KTM RC 125 . 2019

14,600 km
MEMBER
Tk 288,000
1 week ago
KTM RC 125 . 2020 for Sale

KTM RC 125 . 2020

12,000 km
MEMBER
Tk 300,000
3 weeks ago
KTM RC 125 2020 for Sale

KTM RC 125 2020

10,000 km
MEMBER
Tk 255,000
3 weeks ago
KTM RC 125 . 2022 for Sale

KTM RC 125 . 2022

6,000 km
MEMBER
Tk 350,000
3 weeks ago
+ Post an ad on Bikroy