Ktm Duke 125 European Edition পারফরম্যান্স, ফিচার এবং দাম

17 Oct, 2023
Ktm Duke 125 European Edition পারফরম্যান্স, ফিচার এবং দাম

এগ্রেসিভ লুকিং এবং দুর্দান্ত পারফরম্যান্সের এর স্পোর্টস বাইক হিসেবে রানার অটোমোবাইল বাজারে নিয়ে এলো KTM Duke 125 European Edition। এই ন্যাকেড স্পোর্টস বাইকে আপনি একই সাথে পাচ্ছেন ইউনিক ডিজাইন, বডি বিল্ড এবং অত্যাধুনিক সকল ফিচার। KTM Duke 125 European Edition পারফরম্যান্স অনুযায়ী বাইকটির এডজাস্টেবল হুইল বেইজ বাইকটিকে করে তুলেছে আরও আধুনিক, যা তরুণ রাইডারদের জন্য খুবই আকর্ষণীয়। বাইকটির লুক যেমন অসাধারণ, তেমন এর সার্ভিসও বেশ অনন্য। সাশ্রয়ী মাইলেজে এই বাইক আপনাকে দিতে পারে মন মতো পারফরম্যান্স। 

ইঞ্জিন পারফরম্যান্স

KTM Duke 125 European Edition পারফরম্যান্স অনুযায়ী বাইকটিতে রয়েছে ১২৫ সিসি ৪-স্ট্রোক সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন। এর শক্তিশালী ইঞ্জিনের সাথে লিকুইড কুলিং সিস্টেম বাইকটিকে করে তুলেছে অনন্য। বাইকটির ইঞ্জিন ১০,০০০ আরপিএম-এ সর্বোচ্চ ১৪.৫ বিএইচপি শক্তি এবং ৭,৫০০ আরপিএম-এ সর্বোচ্চ ১২ এনএম টর্ক প্রদান করতে পারে। এতে থাকা ইঞ্জেকশন ফুয়েল সাপ্লাই সিস্টেমের এই ইঞ্জিন আপনাকে দিতে পারে ঘন্টায় সর্বোচ্চ ১২০ কিলোমিটারের গতি এবং প্রতি লিটারে ৪০ কিলোমিটারের মাইলেজ। এছাড়া বাইকটির কমপ্রেশন অনুপাত ১৪:৫:১। স্পোর্টিং বাইক হিসেবে দাম অনুযায়ী অন্যান্য ফিচারের সাথে বাইকের এই পারফরম্যান্স বেশ মানানসই। 

ট্রান্সমিশন

কেটিএম ডিউক ১২৫ ইউরোপিয়ান এডিশন রিভিউ অনুযায়ী বাইকটির ৬ স্পিডের ম্যানুয়াল গিয়ার দেয় দ্রুততার সাথে নির্ভুল গিয়ার শিফটিং। বাইকটির ট্রান্সমিশনের একটি দারুণ ব্যাপার হচ্ছে এর ওয়েট মাল্টি ডিস্ক ক্লাচ। এর ফলে দ্রুত গতি থেকে ধীর গতিতে যাওয়ার সময় এর ইঞ্জিনের ব্রেকিং সিস্টেম বেশ সাবলীলভাবে কাজ করে। ওয়েট মাল্টি ডিস্ক ক্লাচের কারণে ব্রেকিং এর সময় পিছনের চাকা হঠাৎ লক হয়ে যাওয়া থেকে সুরক্ষা পায় এবং রাইডারকে দেয় নিরাপদ রাইডিং এক্সপেরিয়েন্স। 

মাইলেজ

স্পোর্টিং ইঞ্জিনের এই বাইকটির মাইলেজ গড়ে প্রতি লিটারে ৪০ কিলোমিটার, যা সমসাময়িক অন্যান্য স্পোর্টিং বাইকের সাথে বেশ সামঞ্জস্যপূর্ণ। বাইকটির সাশ্রয়ী মাইলেজ একদিকে যেমন দিবে ফুয়েল এফিশিয়েন্সি, তেমনি এতে পাওয়া যাবে দুর্দান্ত পারফরম্যান্স। বলে রাখা ভালো, এগ্রেসিভ এবং হাই স্পিড রাইডিং এর সময় বাইকটির ফুয়েল এফিশিয়েন্সি কমে যেতে পারে।

সাসপেনশন এবং ব্রেকিং

কেটিএম ডিউক ১২৫ ইউরোপিয়ান এডিশন দাম বিবেচনায় স্পোর্টিং বাইকের হাই পারফরম্যান্সের সাথে মিল রেখে এর সামনের সাসপেনশনে দেয়া হয়েছে ডব্লিউপি আপ সাইড ডাউন সাসপেনশন এবং পিছনে দেয়া হয়েছে ডব্লিউপি মনোশক সাসপেনশন যা সড়কের পরিস্থিতি অনুযায়ী সহজে মানিয়ে নিতে পারে। ফলে রাইডার পায় আরামদায়ক রাইডিং এক্সপেরিয়েন্স।

বাইকটির ব্রেকিং সিস্টেমের দুই প্রান্তেই রয়েছে ডুয়াল চ্যানেল এবিএস ব্রেকিং সিস্টেম। এরফলে কঠিন পরিস্থতিতেও ব্রেক করার সময় রাইডার বাইকের ব্যালেন্স ধরে রাখার পাশাপাশি নিজের নিরাপত্তাও নিশ্চিত করতে পারে। এর সামনের চাকার ব্রেকের ডায়ামিটার ৩০০মিমি এবং পিছনের চাকার ব্রেকের ডায়ামিটার ২৩০মিমি।

টায়ার এবং হুইল

KTM Duke 125 European Edition পারফরম্যান্স অনুযায়ী বাইকটি স্পোর্টস ক্যাটাগরি হওয়ায় এর টায়ার এবং হুইলে রাখা হয়েছে দারুণ সামঞ্জস্য। বাইকটির দুই প্রান্তের অ্যালয় হুইলে দেয়া হয়েছে দুইটি টিউবলেস টায়ার। সামনের টায়ারের সাইজ ১১০/৭০ আর১৭ এবং পিছনের টায়ারের সাইজ ১৫০/৬০ আর১৭। সামনের টায়ার তুলনামূলক চিকন হওয়ায় এটি সুবিধাজনক হ্যান্ডেলিং এবং দ্রুত নিয়ন্ত্রণ নিশ্চিত করে। আর পিছনের টায়ার নিশ্চিত করে বাইকটির নিরাপদ ভারসাম্য এবং সঠিক পরিমাণ গ্রিপ। 

বডি ডাইমেনশন

স্পোর্টিং বাইক হয়েও মাত্র ১৬০ কেজি কার্ব ওজন হওয়ায় রাইডারের কাছে বাইকটি বেশ ভারী অনুভব হতে পারে। সেই সাথে এর গ্রাউন্ড ক্লিয়ারেন্স অন্যান্য বাইকের তুলনায় বেশ কম বলা চলে। এক নজরে কেটিএম ডিউক ১২৫ ইউরোপিয়ান এডিশন রিভিউ অনুযায়ী বাইকটির বডি ডাইমেনশন – 

 

  • দৈর্ঘ্য – ১৯৯৩ মিমি
  • প্রস্থ – ৭৮৯ মিমি
  • উচ্চতা – ১০৮৩ মিমি
  • হুইলবেইজ – ১৩৫৭ মিমি
  • গ্রাউন্ড ক্লিয়ারেন্স – ১৭৫ মিমি
  • ওজন – ১৩৯ কেজি
  • ফুয়েল ট্যাঙ্ক ক্যাপাসিটি – ১৩.৪ লিটার

ব্যাটারি এবং ইলেক্ট্রিক্যাল সিস্টেম

বাইকটিতে থাকছে মেইন্টেনেন্স ফ্রি ব্যাটারি, যা এর সমস্ত ইলেক্ট্রিক্যাল সিস্টেমকে পাওয়ার সাপ্লাই দিয়ে থাকে। বাইকটিতে হেডলাইটে প্রজেকশন আর টেইল লাইট এবং ইন্ডিকেটরের সর্বত্র এলইডি লাইট ব্যবহার করা হয়েছে। সেই সাথে এর কনসোল প্যানেল সম্পূর্ণ ডিজিটাল, যার পাওয়ারও ব্যাটারি থেকে সরাসরি আসে। 

ইন্সট্রুমেন্ট কনসোল

বাইকটির সম্পূর্ণ ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোল একে করে তুলেছে অন্য সকল বাইকের থেকে আলাদা। এর ডিজিটাল স্পিডোমিটার, অডোমিটারের সাথে রয়েছে ডিজিটাল আরপিএম মিটার। সাথে  আছে ইঞ্জিন কিল সুইচ, যা কঠিন পরিস্থিতে হতে পারে অত্যন্ত প্রয়োজনীয়। সেই সাথে স্পোর্টস বাইক হওয়ার পরেও প্যাসেঞ্জার গ্র্যাব রেইল থাকায়, পিলিওনে পাওয়া যায় বাড়তি সুবিধা

Ktm Duke 125 European Edition Price in Bangladesh বাংলাদেশে Ktm Duke 125 European Edition এর দাম

বাংলাদেশে Ktm Duke 125 European Edition এর অফিসিয়াল দাম ৳605,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Ktm Duke 125 European Edition Pros সুবিধা

  • ফুয়েল সাশ্রয়ী
  • আকর্ষনীয় ডুয়াল চ্যানেল এবিএস
  • মোটা টায়ার
  • ভালো জ্বালানী ক্ষমতা

Ktm Duke 125 European Edition Cons অসুবিধা

  • ফুয়েল ক্যাপাসিটি কম
  • দামে সাশ্রয়ী নয়

এক্সপার্ট অপিনিয়ন

9

Out of 10

বাইকটি সকল তরুণ বাইকারদের জন্য দারুণ আকর্ষনীয় সকল ফিচার নিয়ে এসেছে যা সময়ের সাথে বেশ মানানসই। বাইকটির ডিজাইন এবং স্পোর্টি লুকের সাথে পারফরম্যান্সের বেশ সামঞ্জস্য থাকায়, বাইকটি অনেকের পছন্দের শীর্ষ অবস্থানে রয়েছে। সেই সাথে বাইকটির সম্পূর্ণ ডিজিটাল কনসোল প্যানেল এতে মানিয়েছে বেশ আকর্ষনীয় ভাবে। বাইকটির এবিএস সমৃদ্ধ ব্রেকিং সিস্টেম এবং ৬ স্পিডের ম্যানুয়াল গিয়ার দেয় নিরাপদ রাইডিং এক্সপেরিয়েন্স। এছাড়া বাইকটির গতি এবং মাইলেজ এর ইঞ্জিন পারফরম্যান্সের সাথে বেশ মানানসই। এর ওয়েট মাল্টি ডিস্ক ক্লাচ নিশ্চিত করে স্মুথ গিয়ার শিফটিং। সেই সাথে এর পিছনের টায়ার বেশ মোটা হওয়ায় বাইক নিয়ন্ত্রণে তেমন বেগ পেতে হয় না।

কেটিএম ডিউক বাইকের দাম এবং অন্যান্য কেটিএম বাইকসহ যেকোনো বাইক বা স্কুটার সম্পর্কিত তথ্যের জন্য ভিজিট করুন বাইকস গাইড। এখানে আপনি নানান বাইকের রিভিউ, স্পেসিফিকেশন, ফিচারস এবং আরো বিভিন্ন তথ্য পাবেন। বাংলাদেশে কেটিএম ডিউক বাইকের দাম সহ অন্যান্য বাইক বা স্কুটার এবং নতুন বা পুরোনো যেকোনো মোটরসাইকেলের দাম জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy-এ।

The KTM Duke 125 European Edition is a dynamic entry-level motorcycle designed for the European market, combining power, style, and compliance with Euro 5 emissions standards.

Under its compact and agile exterior, this motorcycle is powered by a liquid-cooled, 125cc single-cylinder engine, ensuring compliance with stringent Euro 5 emissions requirements. Despite its small displacement, it boasts an impressive 15 horsepower output, delivering a responsive and exhilarating ride experience.

The KTM Duke 125 features a lightweight steel trellis frame, providing stability and superb handling. Its compact dimensions and low seat height make it accessible to riders of all experience levels, including those with shorter inseams.

Equipped with high-quality WP suspension components, including upside-down front forks and a rear mono-shock, this motorcycle offers a comfortable and controlled ride experience, ensuring smooth handling and precise cornering.

Safety is paramount with front and rear disc brakes, complemented by Bosch ABS, offering exceptional stopping power in various riding conditions. The sporty alloy wheels, paired with grippy tires, enhance traction and stability on the road.

The Duke 125 showcases KTM’s iconic design language, with sharp lines and aggressive styling, accentuated by bright color schemes and modern LED lighting.

A digital LCD instrument cluster provides essential information, including speed, gear position, and fuel level. Safety features include a slipper clutch to prevent wheel lock during aggressive downshifting.

For those looking to personalize their ride, KTM offers a range of accessories and optional features, allowing riders to tailor the Duke 125 to their preferences and needs.

In summary, the KTM Duke 125 European Edition is an exciting choice for both beginner and experienced riders seeking a compact, fun, and stylish motorcycle. It excels in urban commuting and spirited weekend rides, offering a thrilling riding experience while meeting strict European standards for emissions and safety.

Ktm Duke 125 European Edition Price in Bangladesh Ktm Duke 125 European Edition Price in Bangladesh

The official price of Ktm Duke 125 European Edition in Bangladesh is ৳605,000. However, you should check the final price of the bike with the dealer.

KTM Duke 125 European Edition Video Review


17 Oct, 2023 - এগ্রেসিভ লুকে অত্যাধুনিক সকল ফিচার নিয়ে বাজারে এসেছে KTM Duke 125 European Edition, দারুণ বডি বিল্ডের সাথে দিবে দুর্দান্ত পারফরম্যান্স।

গ্রাহকদের কিছু নিয়মিত প্রশ্ন

KTM Duke 125 European Edition কী টাইপের বাইক?

KTM Duke 125 European Edition একটি স্পোর্টস বাইক।

KTM Duke 125 European Edition এর টপ স্পিড কত?

KTM Duke 125 European Edition এর টপ স্পিড ১২০ কি.মি. প্রতি ঘণ্টা (প্রায়)।

KTM Duke 125 European Edition এর সামনের চাকার সাইজ কত?

KTM Duke 125 European Edition এর সামনের চাকার সাইজ ১১০/৭০ আর১৭।

KTM Duke 125 European Edition এর মাইলেজ কত?

KTM Duke 125 European Edition এর মাইলেজ প্রায় ৪০ কি: মি: পার লিটার।

Ktm Duke 125 European Edition Specifications

Model name KTM Duke 125 European Edition
Type of bikeNaked Sports
Type of engineSingle-cylinder, 4-stroke, 4V /DOHC
Engine power (cc) 125.0cc
Engine coolingLiquid Cooled
Max. Horse power14.5 Bhp @ 10000 RPM
Max torque12 NM @ 7500 RPM
Start methodElectric
Number of gears6
Mileage 40 Kmpl (Approx)
Top speed120 Kmph (Approx)
Front suspensionWP Suspension Up Sid
Rear suspensionWP Suspension Monoshock
Front brake type4-piston, radially m
Front brake diameter300 mm
Rear brake typeSingle piston, float
Rear brake diameterNo Info
Braking systemDual Channel ABS
Front tire size110/70 R17
Rear tire size150/60 R17
Tire typeTubeless
Overall length1993 mm
Overall height1083 mm
Overall weight139 Kg
Wheelbase1,357 ± 15 mm
Overall width789 mm
Ground clearance175 mm
Fuel tank capacity13.4 L
Seat height830 mm
Head lightHalogen
IndicatorsLED
Tail lightLED
Speedometerdigital
RPM meterDigital
OdometerDigital
Seat typeSplit-Seat
Engine kill switchyes
Body colorsNo Info
Distributor/dealerRunner Automobiles Limited
Features, ,
Buy Ktm Duke 125 European Editionbikroy
KTM Duke 125 bs6 2022 for Sale

KTM Duke 125 bs6 2022

9,500 km
MEMBER
Tk 275,000
1 day ago
KTM Duke 125 2019 model 2024 for Sale

KTM Duke 125 2019 model 2024

30,000 km
MEMBER
Tk 220,000
2 weeks ago
KTM Duke 125 2022 for Sale

KTM Duke 125 2022

35,000 km
MEMBER
Tk 200,000
1 month ago
KTM Duke 125 Fresh condition 2019 for Sale

KTM Duke 125 Fresh condition 2019

25,000 km
verified MEMBER
Tk 217,000
1 month ago
KTM Duke 125 2023 for Sale

KTM Duke 125 2023

7,100 km
MEMBER
Tk 400,000
1 month ago
Buy Other Bikesbikroy
Honda Livo 2021 for Sale

Honda Livo 2021

15,000 km
verified MEMBER
Tk 89,000
19 minutes ago
Runner Bike RT Dhakar Number 2017 for Sale

Runner Bike RT Dhakar Number 2017

56,000 km
MEMBER
Tk 27,000
35 minutes ago
Hero Hunk . 2018 for Sale

Hero Hunk . 2018

25,000 km
verified MEMBER
Tk 95,000
39 minutes ago
Bajaj Discover 125 ST 2014 for Sale

Bajaj Discover 125 ST 2014

98,000 km
MEMBER
Tk 62,000
42 minutes ago
Dayang AD-80s 2015 for Sale

Dayang AD-80s 2015

32,000 km
MEMBER
Tk 26,000
46 minutes ago
+ Post an ad on Bikroy