Loncin GP 150 রিভিউ – দাম ও ফিচার

21 Jun, 2023
Loncin GP 150 রিভিউ – দাম ও ফিচার

লনসিন জিপি ১৫০ বাংলাদেশের একটি অন্যতম সেরা ও লেটেস্ট স্পোর্টস বাইক; যেখানে লনসিন একটি স্বনামধন্য চাইনিজ মোটরবাইক ব্র্যান্ড। এই বাইকের পার্টসগুলো চায়নায় উৎপাদিত হয়, এবং বাংলাদেশে এগুলোকে অ্যাসেম্বল করা হয়। বেশিরভাগ চাইনিজ বাইকের তুলনায় এইবাইকটির আউটলুক এবং পারফরম্যান্স বেশ ভালো হওয়ায় আমাদের দেশের এর চাহিদাও অনেক বেড়েছে। সেই সাথে লনসিন জিপি ১৫০ দাম অনেকটাই সাধ্যের মধ্যে থাকায় এই বাইকটি  লাখো তরুণের স্বপ্নের চাবিকাঠি হয়ে উঠেছে।

বাংলাদেশে স্পোর্টস বাইক বেশ জনপ্রিয় হলেও চড়া দামের কারণে অনেকেই এই ধরণের বাইক কিনতে ব্যর্থ হন। তাছাড়া বাংলাদেশের ট্র্যাফিক-ঠাসা রাস্তায় কম মাইলেজের বাইক কিছুটা অসুবিধা তৈরি করে। Loncin GP 150 রিভিউ অনুযায়ী আমাদের আজকের বাছাই করা এই বাইকটির মাইলেজ মোটামুটি মানের হলেও অসাধারণ জ্বালানি ধারণক্ষমতা এবং দারুণ সাশ্রয়ী দামের জন্য সব শ্রেণীর মানুষের আগ্রহের তালিকায় বেশ উপরে চলে এসেছে। চলুন দেখে নেয়া যাক, কী কী ফিচার আর সুবিধা আছে দারুণ স্টাইলিশ এই বাইকেঃ

লনসিন জিপি ১৫০ রিভিউ – আউটলুক ও ডিজাইন

Loncin GP 150 রিভিউ অনুযায়ী বাইকটির আউটলুক অসাধারণ; যেখানে রয়েছে অসাধারণ একটি জ্বালানি ট্যাংক এবং আরামদায়ক সিটিং পজিশন। এছাড়াও লনসিন জিপি ১৫০ ফিচার হিসেবে বাইকটির ফেয়ারিং বেশ স্টাইলিশ এবং বাতাসের ঘর্ষণ প্রতিহত করার জন্য দারুন কার্যকরী। এই ফেয়ারিং-এর সাথে যুক্ত হয়েছে একটি ভারিক্কী ডিজাইনের ইঞ্জিন গার্ড। বাইকটির হেডলাইট অনেক বেশি স্টাইলিশ এবং অনন্য ডিজাইনের।

এছাড়াও লনসিন জিপি ১৫০ রিভিউ অনুযায়ী এই বাইকে দেয়া হয়েছে বিশাল আকারের মাফলার, যা দেখতে অত্যন্ত আকর্ষণীয়। সবশেষে লনসিন জিপি ১৫০ দাম-এর সাপেক্ষে বাইকটিতে দেয়া হয়েছে এমন এক দারুণ ফিচার, যা অনেক বাইকেই থাকে না। সেটি হচ্ছে তাদের দুর্দান্ত এন্টি স্কিড স্প্লিট-সীট সেটআপ।  ডাবল পার্টের সিটিং পজিশনের কারণে বাইকটি দেখতে অনেক বেশি স্পোর্টি লাগে।

Loncin GP 150 রিভিউ – সাইজ ও সিটিং পজিশন

লনসিন জিপি ১৫০ রিভিউ অনুযায়ী বাইকটি বেশ বড় সাইজের; যেখানে দৈর্ঘ্য ২০৩০ মিমি, প্রস্থ ৭২০ মিমি, এবং উচ্চতা ১১২০ মিমি। তবে ১৪৫ কেজি ওজনের এই স্পোর্টস বাইকের সিট হাইট ৭৮০ মিমি, যা মাঝারি মানের এবং গ্রাউন্ড ক্লিয়ারেন্স হিসেবে প্রায় ১৭৫ মিমি জায়গা রয়েছে। জ্বালানি ট্যাংকটিতে ১৬ লিটার জ্বালানি ধরে। লনসিন জিপি ১৫০ ফিচার হিসেবে এর হুইলবেইজ ১৩৪৮ মিমি; যার কারণে বাইকটির স্পিডও বেশ ভালো। এন্টি স্কিড স্প্লিট-সিটের মত বিশেষ সেটআপ রাইডার ও পিলিয়নের মধ্যে অনাকাঙ্ক্ষিত স্পর্শ প্রতিরোধ করার মাধ্যমে তাদের স্বাচ্ছন্দ্যে রাইড করার স্বাধীনতা দেয়। 

লনসিন জিপি ১৫০ রিভিউ – ইঞ্জিনের পারফরম্যান্স

লনসিন জিপি ১৫০ দাম-এর সাপেক্ষে এই বাইকটির ইঞ্জিন পাওয়ার ও পারফরম্যান্স খুবই ভালো; বাইকটির সর্বোচ্চ পাওয়ার এবং টর্ক অনেকটাই লিফান কেপিআর-এর মতো। বাইকটির সিঙ্গেল সিলিন্ডার, ৪ স্ট্রোক, ব্যালেন্সিং শ্যাফটস-সহ ইঞ্জিনটি বেশ শক্তিশালী। এই ইঞ্জিন থেকে ৮৫০০ আরপিএম-এ ১৪.৮ বিএইচপি সর্বোচ্চ পাওয়ার এবং ৬৫০০ আরপিএম-এ ১৪ এনএম সর্বোচ্চ টর্ক পাওয়া যায়। এছাড়াও এই বাইকের এয়ার কুলড ইঞ্জিনটিতে জ্বালানি সাপ্লাই হিসেবে কার্বুরেটর দেয়া হয়েছে। ৬ স্পিডের গিয়ারবক্সের সাহায্যে এটা সর্বোচ্চ স্পিড তুলতে পারে ঘন্টায় আনুমানিক ১৩৫ কিমি।

Loncin GP 150 রিভিউ – সাসপেনশন, ব্রেক ও চাকা

লনসিন জিপি ১৫০ রিভিউ অনুযায়ী বাইকটির দুই চাকাতেই বেশ ভালো সাসপেনশন ব্যবহার করা হয়েছে। সামনের চাকায় আপসাইড ডাউন টেলিস্কোপিক সাসপেনশন, আর পেছনের চাকায় পেন্ডুলাম টাইপের মনোশক অ্যাবসর্বার দেয়া হয়েছে, যেটাকে আরেক ভাষায় মনো অ্যামোর্টিজেটর বলে। বাংলাদেশের রাস্তায় সামনের চাকার ইউএসডি সাসপেনশন মোটামুটি কাজ করবে, যেখানে পেছনের সাসপেনশন থেকে পাওয়া যাবে দুর্দান্ত পারফরম্যান্স।

এছাড়াও লনসিন জিপি ১৫০ দাম-এর বিবেচনায় এতে রয়েছে ডুয়াল ডিস্ক ব্রেকিং সিস্টেম, যা বাইকটির ব্রেকিং দক্ষতাকে বেশ উন্নত করেছে। তবে এই বাইকে এবিএস বা সিবিএস টাইপের বিশেষ ফিচার দেয়া হয়নি। সামনের ডিস্কটিতে ডুয়াল ক্যালিপার থাকায় ইমারজেন্সি ব্রেক করার ক্ষেত্রে বেশ দ্রুত রেসপন্স পাওয়া যাবে।

লনসিন জিপি ১৫০ ফিচার হিসেবে বাইকটিতে দেয়া হয়েছে ১৭ ইঞ্চি ব্যাসের অ্যালয় রিমসহ টিউবলেস চাকা। সামনে ও পেছনে যথাক্রমে ১১০/৭০ এবং ১৪০/৭০ সেটআপ দেয়া হয়েছে। স্পোর্টস বাইক হিসেবে এই চাকাগুলো বাইকের জন্য একদম পারফেক্ট। কর্ণারিং করার সময় রাইডার যদি বাইক কাত করতে চান, সেক্ষেত্রে ১৪০ সেকশনের চওড়া টায়ার বাইকের ব্যালেন্স ধরে রাখবে।

লনসিন জিপি ১৫০ রিভিউ– মাইলেজ

স্পোর্টস বাইক হিসেবে লনসিন জিপি ১৫০ দাম-এর সাপেক্ষে অন্যান্য বাইকের তুলনায় ভালো মাইলেজ দেয়। চাহিদাসম্পন্ন এই বাইকের মাইলেজ কমপক্ষে ৩৫ কিমি/লিটার তোলা সম্ভব। তবে লনসিন জিপি ১৫০ ফিচার হিসেবে এই বাইকের রাইডাররা বলেছেন এই বাইক দিয়ে তারা গড় মাইলেজ ৪৫ কিমি/লিটার পর্যন্ত পেয়েছেন। ১৬ লিটার জ্বালানি ধারণক্ষমতার সাথে এই মাইলেজ একটি স্পোর্টস বাইকের জন্য বেশ ভাল।

Loncin GP 150 রিভিউ – ইলেকট্রিক্যাল প্যানেল ও ফিচার

লনসিন জিপি ১৫০ দাম-এর সাপেক্ষে বাইকটির ইলেকট্রিক্যাল প্যানেলটি সম্পূর্ণ আপডেট করা এবং এতে রয়েছে সবরকম আধুনিক প্রযুক্তির ফিচার। বাইকটির ইন্সট্রুমেন্ট প্যানেলে রয়েছে শুধুমাত্র একটি এনালগ রেভোল্যুশন কাউন্টার বাদে সম্পূর্ণ ডিজিটাল লনসিন জিপি ১৫০ ফিচার। ডিজিটাল স্ক্রিনে আপনারা পাবেন স্পিডোমিটার, ওডোমিটার, ফুয়েল গেইজ, এবং গিয়ার পজিশন ইনডিকেটর ইত্যাদি। লনসিন জিপি ১৫০ রিভিউ অনুযায়ী বাইকটির এইসব ফিচার একসাথে অনেক বাইকেই দেখা যায়না।

লনসিন জিপি ১৫০ ফিচার হিসেবে বাইকটিতে হ্যালোজেন ও এলইডি লাইটের সমন্বয় ব্যবহার করা হয়েছে। সামনের দিকে হ্যালোজেন প্রোজেকশন হেডলাইট; যেটাকে তারা অনন্য ঈগল ডিজাইনে তৈরি করেছেন। এছাড়াও বাইকটির চারকোনা তারকার আকৃতিতে তৈরি সুন্দর টেইল লাইটটি এলইডি টাইপের। বাকি ইনডিকেটরগুলোও এলইডি টাইপের, যেগুলো ফেয়ারিং-এর মধ্যে বসানো। এই সবকিছু পরিচালিত হয় একটি এমএফ টাইপের ১২ ভোল্ট ব্যাটারির সাহায্যে।

লনসিন জিপি ১৫০ রিভিউ– কালার অপশন

Loncin GP 150 রিভিউ অনুযায়ী বাইকটি দু’টি দুর্দান্ত কালার অপশনে পাওয়া যায়। সেগুলো হচ্ছে কালো এবং সাদা। দু’টি অপশনেই বাইকের বডির বাকি অংশের রঙ কালো ও ম্যাট ফিনিশের। কালো বাইকটিতে  নিওন সবুজ রঙের লাইনিং দিয়ে ডিক্যাল করা হয়েছে।

Loncin GP 150 রিভিউ– বাইকটি কাদের জন্য ভালো?

লনসিন জিপি ১৫০ রিভিউ অনুযায়ী বাইকটি অ্যাডভেঞ্চার-প্রেমী এবং স্টাইলিশ স্পোর্টস বাইক লাভারদের কথা মাথায় রেখে ডিজাইন করা হয়েছে। অল্প বয়সী ভার্সিটি-পড়ুয়া তরুণ, কিংবা অফিসগামী টগবগে তরুণ রাইডাররা এই বাইক চালিয়ে বেশ আনন্দ পাবেন। লনসিন জিপি ১৫০ বাইকটি সাশ্রয়ী দামের মধ্যে প্রায় সম্পূর্ণ পারফেক্ট একটি স্পোর্টস বাইক। সাধ্যের মধ্যে স্পোর্টস বাইক কিনতে পারছিলেন না, এমন ভাইদের জন্য এই বাইকটি তাদের স্বপ্নপূরণের চাবিকাঠি হয়ে উঠবে। সোজা কথায়, লনসিন জিপি ১৫০ দাম-এর সাপেক্ষে বেশ প্রশংসনীয় একটি ভালো মানের স্পোর্টস বাইক।

Loncin GP 150 Price in Bangladesh বাংলাদেশে Loncin GP 150 এর দাম

বাংলাদেশে Loncin GP 150 এর অফিসিয়াল দাম ৳185,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Loncin GP 150 Pros সুবিধা

  • স্টাইলিশ এবং অনন্য ডিজাইন
  • শক্তিশালী ইঞ্জিন
  • স্পোর্টি টায়ার
  • গ্রাউন্ড ক্লিয়ারেন্স
  • সাশ্রয়ী দাম

Loncin GP 150 Cons অসুবিধা

  • জ্বালানি দক্ষতা কিছুটা কম
  • এবিএস বা সিবিএস নেই
  • সামনের সাসপেনশন দুর্বল

এক্সপার্ট অপিনিয়ন

9

Out of 10

Loncin GP 150 রিভিউ অনুযায়ী এটি দেশের অন্যতম সেরা সাশ্রয়ী ও শক্তিশালী ১৫০ সিসির স্পোর্টস বাইক। বাংলাদেশের তরুণ রাইডারদের মনে এটা ইতোমধ্যে বেশ স্পষ্ট দাগ কেটেছে। বাইকটির আকর্ষনীয় ডিজাইন এবং সেরা দামের মধ্যে তরুনদের সব চাহিদা পূরণ করার মাধ্যমে এটা দেখের সেরা আকাঙ্ক্ষিত বাইকগুলোর একটি হয়ে উঠেছে। বাংলাদেশে লনসিন মোটরবাইকের দাম ও জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy-এ।

The Loncin GP 150 is the latest sports bike in Bangladesh from a reputed Chinese brand named Loncin. This bike has won hearts because of its pricing and amazing outlook.

Loncin GP 150 targets young buyers looking for more than just a regular motorcycle. It has the best aerodynamic body design and the most comfortable anti-skid split-type seating position. With its unique eye-catchy headlight and tail light design, Loncin GP 150 has become one of the most stylish sports bikes in the Bangladesh market.

The Loncin GP is powered by a 150 cc single-cylinder 4-stroke, Balancing Shafts engine that is tuned to develop a generous amount of power and torque. This mill produces 14.8 Bhp @8500 rpm and a peak torque of 14 Nm @6500 rpm. This engine is mated to a 6-speed transmission and delivers a top speed of approximately 135 kmph.

The Loncin GP 150 has a 16-liter fuel tank. It has a ground clearance of 175 mm. Braking duties are done by a dual-disc braking system. The Loncin GP 150 is available in two color options. It has the same power delivery range as the Lifan KPR and competes brilliantly with many 150 c sports bikes in the market. The Loncin GP 150 is priced at BDT 1,85,000 only.

Loncin GP 150 Price in Bangladesh Loncin GP 150 Price in Bangladesh

The official price of Loncin GP 150 in Bangladesh is ৳185,000. However, you should check the final price of the bike with the dealer.

Loncin GP 150 Video Review


21 Jun, 2023 - সেরা পারফরম্যান্স, সাশ্রয়ী দাম, আর স্টাইলিশ স্পোর্টস বাইক Loncin GP 150 রিভিউ। জানুন লনসিন জিপি ১৫০ দাম ও এর আকর্ষণীয় সব ফিচার সম্পর্কে।

Loncin GP 150 Specifications

Model name Loncin GP 150
Type of bikeSports
Type of engineSingle cylinder, 4-stroke, balancing shafts
Engine power (cc) 150.0cc
Engine coolingAir Cooled
Max. Horse power14.8 Bhp @ 8500 RPM
Max torque14 NM @ 6500 RPM
Start methodElectric
Number of gears6
Mileage 35 Kmpl (Approx)
Top speed135 Kmph (Approx)
Front suspensionTelescopic fork upsi
Rear suspensionPendulum, monoamortyzator
Front brake typeSingle Disc
Front brake diameterNo Info
Rear brake typeDisc Brake
Rear brake diameterNo Info
Braking systemDual Disc
Front tire size110 / 70-17
Rear tire size140 / 70-17
Tire typeTubeless
Overall length2030 mm
Overall height1120 mm
Overall weight145 Kg
Wheelbase1348 mm
Overall width720 mm
Ground clearance175 mm
Fuel tank capacity16 L
Seat height780 mm
Head lightLED Projec
IndicatorsHalogen
Tail lightLED
Speedometerdigital
RPM meterDigital
OdometerDigital
Seat typeSplit-Seat
Engine kill switchyes
Body colorsNo Info
Distributor/dealerGrameen Motors
Features,
Buy Loncin GP 150bikroy
Loncin GP একদম ফ্রেশ 2020 for Sale

Loncin GP একদম ফ্রেশ 2020

22,000 km
verified MEMBER
Tk 80,000
2 weeks ago
Loncin GP 2019 for Sale

Loncin GP 2019

40,000 km
MEMBER
Tk 65,000
2 weeks ago
Loncin GP সেকেন্ড হ্যান্ড 2021 for Sale

Loncin GP সেকেন্ড হ্যান্ড 2021

33,000 km
MEMBER
Tk 70,000
2 weeks ago
Buy Other Bikesbikroy
TVS Metro Plus Black Blue 2021 for Sale

TVS Metro Plus Black Blue 2021

15,213 km
verified MEMBER
Tk 85,000
1 hour ago
Mahindra Centuro good condition 2016 for Sale

Mahindra Centuro good condition 2016

23,565 km
verified MEMBER
verified
Tk 55,000
5 hours ago
TVS Stryker on test fill rede 2020 for Sale

TVS Stryker on test fill rede 2020

19,895 km
verified MEMBER
verified
Tk 72,999
5 hours ago
Bajaj Platina h gayer Fress all 2022 for Sale

Bajaj Platina h gayer Fress all 2022

14,256 km
verified MEMBER
verified
Tk 85,000
5 hours ago
Bajaj Platina only Kik on test fil 2016 for Sale

Bajaj Platina only Kik on test fil 2016

25,689 km
verified MEMBER
verified
Tk 49,000
5 hours ago
+ Post an ad on Bikroy