Lifan KPR 150 রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

31 May, 2023
Lifan KPR 150 রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

Lifan KPR 150 হল একটি দুর্দান্ত স্পোর্টস টাইপ বাইক। ‘লিফান’ চীনের শীর্ষস্থানীয় মোটরসাইকেল উৎপাদনকারী কোম্পানি। বাংলাদেশে চাইনিজ ব্র্যান্ডের বাইকগুলোর মধ্যে লিফান সবচেয়ে জনপ্রিয়। এই ব্র্যান্ডের বাইকগুলো ক্লাসি ডিজাইন, পাওয়ারফুল ইঞ্জিন এবং লং-লাস্টিং পারফরম্যান্সের জন্য খুবই জনপ্রিয়। এই ব্লগে Lifan KPR 150 রিভিউ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

লিফান কেপিআর ১৫০ বাইকটি স্মার্ট ডিজাইন, স্টাইলিশ লুক, স্পিড এবং কম্ফোর্টেবল রাইডিং এক্সপেরিয়েন্সের সমন্বয়ে এই সময়ের অন্যতম সেরা বাইক হিসেবে পরিচিতি পেয়েছে। বাইকারদের লিফান কেপিআর ১৫০ রিভিউ অনুযায়ী এই বাইকটি ইয়ামাহা আর১৫, হোন্ডা সিবিআর এবং সুজুকি জিক্সার-এর মতো স্পোর্টস বাইকগুলোর সাথে সমানভাবে প্রতিযোগিতা করতে পারে। এটি একটি গতিময় বাইক, তাই হাইওয়ে রাইডিং-এ আপনি রোমাঞ্চকর রাইডিং এক্সপেরিয়েন্স পাবেন।

Lifan KPR 150

লিফান কেপিআর ১৫০ বাইকটি গর্জিয়াস লুকিং এবং আধুনিক ফিচার সমৃদ্ধ একটি বাইক। বাইকটিতে ১৫০ সিসির শক্তিশালী কার্বুরেটেড ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। Lifan KPR 150 রিভিউ অনুযায়ী এই ইঞ্জিন বেশ ভালো পাওয়ার এবং টর্ক প্রডিউস করতে পারে। বাইকটির এভারেজ টপ স্পিড প্রায় ১৩০ কিমি/আওয়ার এবং এভারেজ মাইলেজ প্রায় ৪০ কিমি/লিটার। লিফান কেপিআর ১৫০ দাম সাপেক্ষে স্পিড এবং মাইলেজ প্রত্যাশার উপরে।

বাইকটির বডি স্ট্রাকচার খুবই মজবুত। ফুয়েল ট্যাংক ক্যাপাসিটি বেশ ভালো। এটির ব্রেকিং এবং সাসপেনশন সিস্টেম বেশ উন্নত মানের। বাইকারদের লিফান কেপিআর ১৫০ রিভিউ অনুযায়ী কম্ফোর্টেবল স্প্লিট-সিট এবং থ্রি-পার্টস হ্যান্ডেলবার আপনাকে দুর্দান্ত রাইডিং এক্সপেরিয়েন্স দেবে। বাইকটিতে প্যাসেঞ্জার গ্র্যাব-রেল এবং ইঞ্জিন কিল সুইচ রয়েছে। এখানে আপনি লিফান কেপিআর ১৫০ ফিচার, স্পেসিফিকেশন্স, দাম, ভালো-মন্দ দিক, আরো বেশ কিছু বিষয়ে ধারণা পাবেন।

লিফান কেপিআর ১৫০ ফিচার এবং ডিজাইন

Lifan KPR 150 বাইকটির ক্লাসি ডিজাইন, মডার্ন ফিচার এবং স্মার্ট লুক যে কারো নজর কাড়বে। লিফান কেপিআর ১৫০ রিভিউ অনুযায়ী বাইকটির গ্লসি কালার কম্বিনেশন এবং গ্রাফিক্স বেশ আকর্ষণীয়। বাইকটির প্রজেকশন হেডলাইট, এবং চেসিস ডিজাইন দুর্দান্ত। এটিতে সেমি-ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার ব্যবহার করা হয়েছে। এটির টায়ার এবং হুইলের ডিজাইনও স্মার্ট লুকিং। বাইকটি নিনজা-গ্রিন, রোসো-রেড, হোয়াইট এবং হোয়াইট-রেড কালার ভ্যারিয়েন্টে পাওয়া যাচ্ছে। ওভারঅল লিফান কেপিআর ১৫০ ফিচার আপনাকে মুগ্ধ করবে।

Lifan KPR 150 রিভিউ – ইঞ্জিন পারফরম্যান্স

বাইকারদের লিফান কেপিআর ১৫০ রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের ইঞ্জিন পারফরম্যান্সে খুবই সন্তুষ্ট। বাইকটিতে ১৫০ সিসির পাওয়ারফুল ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এই ইঞ্জিন লিকুইড কুল্ড, ৪-স্ট্রোক, এবং সিঙ্গেল-সিলিন্ডার বিশিষ্ট। ইঞ্জিনটি ৮০০০ আরপিএমে সর্বোচ্চে ১৪.৫ বিএইচপি পাওয়ার এবং ৬৫০০ আরপিএমে সর্বোচ্চে ১৪.৮ এনএম টর্ক জেনারেট করতে পারে। ইঞ্জিনের বোর এবং স্ট্রোক যথাক্রমে ৫৮.৫ মিমি এবং ৫৮.৮ মিমি। ইঞ্জিনের কম্প্রেশন রেশিও ১১.৪:১। বাইকটির ফুয়েল সিস্টেম কার্বুরেটর।

এটির ট্রান্সমিশন সিস্টেম ম্যানুয়াল। ট্রান্সমিশনে বেসিক ওয়েট মাল্টি-প্লেট ক্লাচ সিস্টেম সহ, ৬-স্পিড গিয়ারবক্স রয়েছে। এই ৬-স্পিড গিয়ারবক্সটি বাইকটিকে পারফরম্যান্স-ওরিয়েন্টেড বাইক হিসেবে ব্যাপক জনপ্রিয় করেছে। লিফান কেপিআর ১৫০ দাম সাপেক্ষে ইঞ্জিন পারফরম্যান্স খুবই ভালো।

লিফান কেপিআর ১৫০ রিভিউ – বডি ডাইমেনশন

বাইকটির বডি স্ট্রাকচার খুবই মজবুত এবং টেকসই। বাইকারদের Lifan KPR 150 রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের বডি ডাইমেনশন মেজারমেন্টে খুবই সন্তুষ্ট। বাইকটির দৈর্ঘ্য, প্রস্থ এবং উচ্চতা যথাক্রমে ২০৮০ মিমি, ৮২৫ মিমি, এবং ১১৪০ মিমি। এটির সিটিং পজিশনের উচ্চতা ৭৭৫ মিমি, কিছুটা উঁচু তবে স্বাভাবিক উচ্চতার রাইডারদের জন্য কম্ফোর্টেবল। বাইকটির হুইলবেস ১৩৫৫ মিমি, যা কর্ণারিং-এ স্ট্যাবল রাখতে এবং হাই-স্পিডে ব্যালান্স রাখতে সহায়ক। এটির গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৬৫ মিমি, কিছুটা কম তাই বেশি উঁচু স্পিড ব্রেকার অতিক্রম করার সময় সতর্ক থাকতে হবে। বাইকটির টোটাল ওজন ১৪০.৯ কেজি এবং এটির জ্বালানি ধারণ ক্ষমতা ১৪ লিটার। এটি হাইওয়ে এবং সিটি উভয় রোডের জন্য পারফেক্ট। লিফান কেপিআর ১৫০ ফিচার অনুযায়ী বডি ডাইমেনশন এবং সিটিং পজিশন মেজারমেন্ট দুর্দান্ত।

Lifan KPR 150 রিভিউ – ব্রেক এবং সাসপেনশন সিস্টেম

বাইকারদের লিফান কেপিআর ১৫০ রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের ব্রেক এবং সাসপেনশন সিস্টেম নিয়ে খুবই সন্তুষ্ট। বাইকটিতে ডাবল-ডিস্ক সেটআপের ব্রেকিং সিস্টেম ব্যবহার করা হয়েছে। সামনের চাকায় ৩০০ মিমি-এর ডিস্ক ব্রেক এবং পিছনের চাকায় ২৪০ মিমি-এর ডিস্ক ব্রেক ব্যবহার করা হয়েছে। এই ব্রেকিং সিস্টেম ইমার্জেন্সি ব্রেকিং-এ খুবই কার্যকর।

সাসপেনশন সিস্টেমে বাইকটির সামনের দিকে টেলিস্কোপিক ফর্কস এবং পিছনের দিকে মনো-শক টাইপ সাসপেনশন ব্যবহার করা হয়েছে। লিফান কেপিআর ১৫০ রিভিউ অনুযায়ী সামনের সাসপেনশন কর্ণারিং-এর সময় কিংবা বাম্পের উপর দিয়ে যাওয়ার সময় বেশ ভালো রেসপন্স করে, তবে পিছনের মনো-শক সাসপেনশনটি পিলিয়ন থাকাকালীন পারফেক্ট ভাবে রেসপন্স নাও করতে পারে। ওভারঅল লিফান কেপিআর ১৫০ দাম সাপেক্ষে ব্রেক এবং সাসপেনশন সিস্টেম সন্তোষজনক।

লিফান কেপিআর ১৫০ রিভিউ – হুইল এবং টায়ার

বাইকারদের Lifan KPR 150 রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের হুইল এবং টায়ারের পারফরম্যান্স নিয়ে সন্তুষ্ট। বাইকটিতে অ্যালয় হুইল এবং টিউবলেস টায়ার ব্যবহার করা হয়েছে। সামনের চাকায় ৯০/৯০-১৭ সেকশন টায়ার এবং পিছনের চাকায় ১২০/৮০-১৭ সেকশন টায়ার ব্যবহার করা হয়েছে। উভয় হুইলের রিম সাইজ ১৭ ইঞ্চি। রিভিউ অনুযায়ী হঠাৎ ব্রেক করার সময় পিছনের টায়ারটি স্কিড হওয়ার প্রবণতা থাকায় এই টায়ার দ্বারা ব্রেকিং পারফরম্যান্স কমে যায়। ওভারঅল লিফান কেপিআর ১৫০ দাম সাপেক্ষে হুইল এবং টায়ারের মান সন্তোষজনক।

Lifan KPR 150 রিভিউ – মাইলেজ এবং স্পিড

বাইকারদের লিফান কেপিআর ১৫০ রিভিউ অনুযায়ী তাঁরা এই বাইকের মাইলেজ এবং স্পিডের কম্বিনেশনে খুবই সন্তুষ্ট। বাইকটির এভারেজ মাইলেজ প্রায় ৪০ কিমি/লিটার এবং টপ-স্পিড প্রায় ১৩০ কিমি/আওয়ার। Lifan KPR 150 রিভিউ অনুযায়ী মাইলেজ এবং স্পিডের এই অসাধারণ কম্বিনেশনের কারণে বাইকটি ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। লিফান কেপিআর ১৫০ দাম সাপেক্ষে এই বাইকের মাইলেজ এবং স্পিড প্রত্যাশার উপরে।

লিফান কেপিআর ১৫০ রিভিউ – কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার

বাইকটির ইনস্ট্রুমেন্ট প্যানেল সেমি-ডিজিটাল মানের হলেও এবং বেশ ক্লাসি ডিজাইনের। এটিতে আপনি প্রয়োজনীয় সকল ফিচার পাবেন। বাইকারদের Lifan KPR 150 রিভিউ অনুযায়ী তাঁরা এই স্কুটারের কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার নিয়ে মোটামুটি সন্তুষ্ট। বাইকটির কনসোল প্যানেলে ডিজিটাল স্পিডোমিটার, ওডোমিটার সহ প্রয়োজনীয় আরো কিছু ফিচার এবং ইনডিকেটর রয়েছে। বাইকটির আরপিএম মিটারটি এনালগ ধরণের।

বাইকটির ইলেকট্রিক্যাল ফিচার যথেষ্ট উন্নত এবং আধুনিক। এটিতে ১২ ভোল্টের এমএফ উন্নত মানের ব্যাটারি ব্যবহার করা হয়েছে। বাইকটির হেডলাইটটি এলইডি প্রজেক্টর ধরনের, টেইল লাইটটিও এলইডি, তবে ইন্ডিকেটরগুলো হ্যালোজেন ধরণের। ওভারঅল লিফান কেপিআর ১৫০ ফিচার অনুযায়ী কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার বেশ উন্নত মানের।

Lifan KPR 150 Price in Bangladesh বাংলাদেশে Lifan KPR 150 এর দাম

বাংলাদেশে Lifan KPR 150 এর অফিসিয়াল দাম ৳185,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Lifan Kpr 2023 এর দাম BDT 143,333.

Lifan KPR 150 Pros সুবিধা

  • এলিগেন্ট ডিজাইন এবং টেকসই স্ট্রাকচার
  • এক্সিলারেশন এবং স্পিড
  • হেডলাইট ডিজাইন এবং পারফরম্যান্স
  • উচ্চ গতিতে ব্রেকিং এবং কন্ট্রোল করা সহজ
  • ডিস্ক ব্রেক

Lifan KPR 150 Cons অসুবিধা

  • পেছনের সাসপেনশন
  • পেছনের টায়ার
  • চেইন লুজ হয়ে যায়

এক্সপার্ট অপিনিয়ন

9

Out of 10

Lifan KPR 150 একটি এলিগেন্ট ডিজাইনের স্পোর্টস টাইপ বাইক। এটি লং-লাস্টিং পারফরম্যান্স দিয়ে থাকে, এছাড়াও বডি স্ট্রাকচার খুবই মজবুত। বাইকটির এগ্রেসিভ এক্সিলারেশন এবং স্পোর্টি এটিচিউড আপনাকে মুগ্ধ করবে। এটি মূলত তরুণ প্রজন্ম এবং স্পিড ফ্রিকদের জন্য তৈরি করা হয়েছে। লিফান কেপিআর ১৫০ দাম বিবেচনায় আপনি যদি এভারেজ মাইলেজ সহ একটি স্ট্যান্ডার্ড স্পোর্টসবাইক চান, তাহলে এটি আপনার পারফেক্ট বাইক হতে পারে।

বাইক সম্পর্কিত যেকোনো তথ্য জানার জন্য ভিজিট করুন বাইকস গাইড। এখানে আপনি বিভিন্ন বাইকের রিভিউ, স্পেসিফিকেশন, এবং আরো বিভিন্ন তথ্য পাবেন। নতুন বা ব্যবহৃত যেকোনো লিফান কেপিআর ১৫০ বাইকের দাম জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy-এ।

Lifan KPR 150 is a great sports-type bike. Lifan is China’s leading motorcycle manufacturing company. Lifan is one of the most popular Chinese brand bikes in Bangladesh. This brand of bike is very popular for its classy design, powerful engine, and long-lasting performance.

The Lifan KPR 150 bike is recognized as one of the best bikes of this era with its combination of smart design, stylish look, speed, and comfortable riding experience. This bike uses a powerful 150 cc carburetted engine. This engine can produce good power and torque. The average top speed of this bike is around 130 km/hour and the average mileage is around 40 km/liter. This bike can compete equally with sports bikes like Yamaha R15, Honda CBR, and Suzuki Gixxer. It is a speedy bike, so you will get a thrilling riding experience on the highway riding.

This bike’s classy design, modern features, and smart look will catch everyone’s eye. The body structure of this bike is very strong. The fuel tank capacity is quite good. Its braking and suspension system is of good quality. Its comfortable split seat and three-part handlebar will give you a great riding experience. This bike has a passenger grab-rail and an engine kill switch.

The bike’s glossy color combination and graphics are quite attractive. The projection headlights, chassis, and rear-guard design of the bike are excellent. It uses a semi-digital instrument cluster. Its tire and wheel design is also smart looking. This bike is available in Ninja-Green, Rosso-Red, White, and White-Red color variants.

The aggressive acceleration and sporty attitude of this bike will impress you. It is mainly made for the young generation and speed freaks. If you want a standard sports bike with average mileage, then this could be your perfect bike. Currently, the official price of this bike in Bangladesh is BDT 1,85,000/=.

Lifan KPR 150 Price in Bangladesh Lifan KPR 150 Price in Bangladesh

The official price of Lifan KPR 150 in Bangladesh is ৳185,000. However, you should check the final price of the bike with the dealer.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Lifan Kpr 2023 is BDT 143,333.

Lifan KPR 150 Video


31 May, 2023 - Lifan KPR 150 একটি এলিগেন্ট ডিজাইনের স্পোর্টস টাইপ মোটরবাইক। স্টাইলিশ লুক, দুর্দান্ত স্পিড এবং কম্ফোর্টেবল রাইডিং এক্সপেরিয়েন্সের সমন্বয়ে এটি বর্তমান সময়ের অন্যতম জনপ্রিয় বাইক।

Lifan KPR 150 Specifications

Model name Lifan KPR 150
Type of bikeSports
Type of engine4 Stroke
Engine power (cc) 150.0cc
Engine coolingLiquid Cooled
Max. Horse power14.5 Bhp @ 8000 RPM
Max torque14.8 NM @ 6500 RPM
Start methodElectric
Number of gears6
Mileage 40 Kmpl (Approx)
Top speed130 Kmph (Approx)
Front suspensionTelescopic
Rear suspensionMonoshock
Front brake typeDisc Brake
Front brake diameter300 mm
Rear brake typeDisc Brake
Rear brake diameterNo Info
Braking systemDouble Disc
Front tire size90/90 ‚ 17
Rear tire size120/80 ‚ 17
Tire typeTubeless
Overall length2080 mm
Overall height1140 mm
Overall weight140.9 Kg
Wheelbase1355 mm
Overall width825 mm
Ground clearance165 mm
Fuel tank capacity14 Liters
Seat heightNo Info
Head lightLED Projec
IndicatorsHalogen
Tail lightLED
Speedometerdigital
RPM meterAnalog
OdometerDigital
Seat typeSplit-Seat
Engine kill switchyes
Body colorsNo Info
Distributor/dealerRasel Industries Ltd
Features,
Buy Lifan KPR 150
Lifan KPR 2nd 2017 for Sale

Lifan KPR 2nd 2017

25,000 km
MEMBER
Tk 105,000
1 day ago
Lifan KPR FI FRESH BIKE 2021 for Sale

Lifan KPR FI FRESH BIKE 2021

17,000 km
verified MEMBER
verified
Tk 138,000
3 days ago
Lifan KPR 2019 for Sale

Lifan KPR 2019

9,000 km
MEMBER
Tk 130,000
5 days ago
Lifan KPR 2021 for Sale

Lifan KPR 2021

13,000 km
verified MEMBER
Tk 170,000
1 week ago
Lifan KPR একদম ফ্রেশ 2020 for Sale

Lifan KPR একদম ফ্রেশ 2020

25,000 km
verified MEMBER
Tk 75,000
1 week ago
Buy Other Bikes
Bajaj Discover 100 2016 for Sale

Bajaj Discover 100 2016

35,000 km
MEMBER
Tk 65,000
1 minute ago
Suzuki Gixxer DD 2019 for Sale

Suzuki Gixxer DD 2019

15,000 km
verified MEMBER
verified
Tk 155,000
3 minutes ago
Runner Bullet bike 2022 for Sale

Runner Bullet bike 2022

3,250 km
MEMBER
Tk 65,000
12 minutes ago
Bajaj Pulsar NS 160 dd 2020 for Sale

Bajaj Pulsar NS 160 dd 2020

35,000 km
verified MEMBER
verified
Tk 135,000
1 week ago
Yamaha R15 V3 Bs6 Indian 2020 for Sale

Yamaha R15 V3 Bs6 Indian 2020

24,000 km
verified MEMBER
verified
Tk 372,000
1 week ago
+ Post an ad on Bikroy