Speeder Volex 125 রিভিউ – স্পিডার ভোলেক্স ১২৫ দাম ও ফিচারসমূহ

25 Jun, 2023
Speeder Volex 125 রিভিউ – স্পিডার ভোলেক্স ১২৫ দাম ও ফিচারসমূহ

সিটি রাইডের জন্য স্কুটারের কোনো বিকল্প নেই। স্পিডার ভোলেক্স ১২৫ স্কুটারটি রিজনেবল প্রাইসে অন্যতম সেরা একটি স্কুটার। এই স্কুটারটিতে ইঞ্জিন, সাসপেনশন, ব্রেক, বিল্ড কোয়ালিটি বেশ ভালো মানের দেওয়া হয়েছে। স্পিডার ভোলেক্স ১২৫ রিভিউ-এর পরবর্তী সেকশন থেকে আমরা এই সম্পর্কে আরও বিস্তারিত জানবো।

স্পিডার ভোলেক্স ১২৫ স্কুটারটির ইঞ্জিন পাওয়ার সিটি রাইডের জন্য যথেষ্ট ভালো। স্কুটারটিতে দেওয়া হয়েছে সিঙ্গেল সিলিন্ডার। স্কুটারটির ইঞ্জিন ১২৫ সিসির। এই স্কুটারটির মাইলেজ প্রায় ৪০ কিমি/লিটার। মূলত Speeder Volex 125 রিভিউ ভালো হওয়ার অন্যতম কারণ হচ্ছে এই স্কুটারটি সবদিক বিবেচনায় বেশ ভালো।

স্পিডার ভোলেক্স ১২৫ স্কুটারটিতে সামনে টেলিস্কোপিক সাসপেনশন এবং পেছনে টুইন শক সাসপেনশন দেওয়া হয়েছে। এই ফিচারগুলোর কারণে স্পিডার ভোলেক্স ১২৫ রিভিউ বেশ ভালো। বাংলাদেশে স্পিডার ভোলেক্স ১২৫ দাম ১,২৪,৫০০ টাকা।

দাম কম হওয়াতে স্কুটারটি সবার জন্যই বেশ ভালো একটি অপশন হতে পারে। এই Speeder Volex 125 রিভিউ-টি আপনাকে স্কুটারটি কেনার ক্ষেত্রে সিদ্ধান্ত গ্রহণে বিশেষভাবে সাহায্য করবে।

স্পিডার ভোলেক্স ১২৫ রিভিউ এর পাশাপাশি অন্যান্য মডেলের স্কুটার রিভিউ কিংবা স্কুটার সম্পর্কিত এ্যাডভাইস এবং নিউজ জানতে ভিজিট করুন Bikesguide.

স্পিডার ভোলেক্স ১২৫ রিভিউ এর পরবর্তী সেকশন থেকে আমরা এই স্পিডার ভোলেক্স ১২৫ ফিচার সম্পর্কে আরও বিস্তারিত জানবো।

Speeder Volex 125 রিভিউ : বিস্তারিত বিবরণ

Speeder Volex 125 রিভিউ বেশ ভালো হওয়াতে এই স্কুটারটি বেশ জনপ্রিয়। তাছাড়া এটির ডিজাইন এবং বিল্ড কোয়ালিটি বেশ ভালো হওয়াতে তরুণদের কাছে এটি বেশ জনপ্রিয়।

এখন আমরা স্পিডার ভোলেক্স ১২৫ রিভিউ থেকে স্পিডার ভোলেক্স ১২৫ ফিচার সম্পর্কে বিস্তারিত জানবো। তথ্যগুলো স্কুটারটি কেনার ক্ষেত্রে সিদ্ধান্ত নিতে আপনাকে সাহায্য করবে। আশা করি, স্পিডার ভোলেক্স ১২৫ ফিচার আপনার চাহিদা পূরণে সক্ষম হবে।

বডি ডিজাইন

স্পিডার ভোলেক্স ১২৫ স্কুটারটি বেশ শার্প লুকের। স্কুটারটির ডাইমেনশন বেশ ভালো। এটির হুইলবেজ ১,২৯০ মিমি ও ১৭০ মিমি গ্রাউন্ড ক্লিয়ারেন্স। স্কুটারটির কার্ব ওয়েট ১০০ কেজি।

স্কুটারটির হেডলাইট, টেইললাইট এবং ইন্ডিকেটরগুলো এলইডি বাল্বের। এই স্কুটারটিতে স্পিডোমিটার, ওডোমিটার এবং আরপিএম মিটার ডিজিটাল দেওয়া হয়েছে।

স্পিডার ভোলেক্স ১২৫ স্কুটারটিতে সিঙ্গেল সিট দেওয়া হয়েছে। স্কুটারটিতে পেছনে একটি সুন্দর গ্র্যাবরেইল রয়েছে। এই স্কুটারটির বেশ ভালো ফিচার থাকাতে স্পিডার ভোলেক্স ১২৫ রিভিউ বেশ ভালো।

ইঞ্জিন

স্পিডার ভোলেক্স ১২৫ স্কুটারটিতে দেওয়া হয়েছে সিঙ্গেল সিলিন্ডার, ৪-স্ট্রোক, এয়ার-কুল্ড এবং ৮০ সিসির একটি ইঞ্জিন। এই স্কুটারটির ম্যাক্স পাওয়ার ৮.৬ বিএইচপি @ ৭,৫০০ আরপিএম এবং ম্যাক্স টর্ক ৭.২ নিউটন/মিটার @ ৬,০০০ আরপিএম। ইঞ্জিনটি পাওয়ারফুল। স্কুটারটিতে ব্যবহার করা হয়েছে অটোমেটিক গিয়ার বক্স।

এই স্কুটারটিতে কিক এবং ইলেক্ট্রিক উভয় স্টার্টিং মেথড রয়েছে। এছাড়াও স্কুটারটিতে কার্বুরেটর ফুয়েল সাপ্লাই সিস্টেম ব্যবহার করা হয়েছে। এই স্কুটারটির মাইলেজ কমিউটার সেগমেন্টের অন্যান্য স্কুটারের তুলনায় বেশ ভালো। সার্বিক বিবেচনায়, স্কুটারটির পারফরম্যান্স, বিল্ড কোয়ালিটি অনুযায়ী স্পিডার ভোলেক্স ১২৫ দাম বেশ মানানসই।

এখন আমরা স্পিডার ভোলেক্স ১২৫ রিভিউ-এর পরবর্তী অংশে জানবো ব্রেক, টায়ার এবং সাসপেনশন সম্পর্কে।

ব্রেক ও টায়ার

স্পিডার ভোলেক্স ১২৫ স্কুটারটির সামনের এবং পেছনের চাকায় ডিস্ক ব্রেক দেওয়া হয়েছে। স্কুটারটিতে ব্রেকিং সিস্টেম বেশ ভালো।

স্কুটারটির সামনের চাকার সাইজ ৭০-৯০ / ১৪ এবং পেছনের চাকা ৮০-৯০ / ১৪ সাইজের। এছাড়াও স্কুটারটিতে টিউবলেস টায়ার এবং অ্যালয় হুইল ব্যবহার করা হয়েছে। তাছাড়া স্পিডার ভোলেক্স ১২৫ দাম অনুযায়ী ব্রেক বেশ ভালো। কিন্তু চাকার সাইজ আরেকটু বড় হলে ভালো হতো। তবে স্কুটার ইউজারদের কাছে স্পিডার ভোলেক্স ১২৫ রিভিউ বেশ ভালো।

সাসপেনশন

স্পিডার ভোলেক্স ১২৫ স্কুটারটিতে সামনে টেলিস্কোপিক এবং পেছনে টুইনশক সাসপেনশন দেওয়া হয়েছে।

প্রতিটি টু-হুইলার স্কুটারের কিছু পজিটিভ এবং নেগেটিভ সাইড রয়েছে, এই স্কুটারটিও তার ব্যতিক্রম নয়। স্পিডার ভোলেক্স ১২৫ রিভিউ-এর এ পর্যায়ে আমরা জানবো এই স্কুটারটির কিছু সুবিধা-অসুবিধা।

Speeder Volex 125 রিভিউ : Speeder Volex 125 – কাদের জন্য ভালো?

এই স্কুটারটি নতুন রাইডারদের জন্য একটি পারফেক্ট অপশন হতে পারে। তাছাড়া এই স্কুটারের মাইলেজ অনেক ভালো যা আমরা Speeder Volex 125 রিভিউ থেকে জানতে পেরেছি। এজন্য রেগুলার কমিউটিং এর জন্যেও স্কুটারটি বেশ ভালো। যারা মার্কেটিং-এ জব করেন অথবা ব্যবসায়ের জন্য অনেক মুভ করেন তাদের জন্য এই স্কুটারটি বেশ ভালো একটি অপশন।

Speeder Volex 125 Price in Bangladesh বাংলাদেশে Speeder Volex 125 এর দাম

বাংলাদেশে Speeder Volex 125 এর অফিসিয়াল দাম ৳124,500। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Speeder Volex 125 Pros সুবিধা

  • বিল্ড কোয়ালিটি বেশ ভালো
  • ভালো মাইলেজ
  • পাওয়ারফুল ইঞ্জিন

Speeder Volex 125 Cons অসুবিধা

  • টায়ার আরেকটু বড় হলে ভালো হতো
  • আন্ডার-সিট স্টোরেজ কম

এক্সপার্ট অপিনিয়ন

7.5

Out of 10

স্পিডার ভোলেক্স ১২৫ স্কুটারটি বাংলাদেশের বাজারে ১২৫ সিসি সেগমেন্টের অন্যতম রিজনেবল একটি স্কুটার। সিটি রাইডিং-এ স্কুটারটির মাইলেজ বেশ ভালো এবং এর ফলে স্পিডার ভোলেক্স ১২৫ রিভিউ বেশ ভালো। এছাড়াও স্কুটারটির ইঞ্জিন পারফরম্যান্স এবং বিল্ড কোয়ালিটিও বেশ ভালো যা আমরা স্পিডার ভোলেক্স ১২৫ রিভিউ থেকে বিস্তারিত জানতে পারছি। সর্বোপরি বলা যায়, স্পিডার ভোলেক্স ১২৫ দাম অনুযায়ী বেশ ভালো একটি ডিল।

এক কথায় স্কুটারটি সম্পর্কে মতামত দিলে বলা যায়, স্পিডার ভোলেক্স ১২৫ ফিচার-সমৃদ্ধ একটি স্কুটার। তাই যারা নতুন রাইডার এবং ভালো মাইলেজের জন্য স্কুটার চাচ্ছেন তাদের জন্য এটি একটি বেশ ভালো ডিল। তাছাড়া স্পিডার ভোলেক্স ১২৫ দাম স্কুটার অনুযায়ী বেশ রিজনেবল।

Speeder Motorcycle Bangladesh launched the Speeder Volex 125, a commuting scooter. With its compact body, the scooter can maneuver through heavy traffic.

It has a big headlight section and an interesting rear design. The scooter is quite spacious despite its compact appearance. The weight of this scooter is 100kg and it seems light. The fuel tank capacity is around 5 liters, and the scooter is expected to have a fuel economy of 40kmpl.

The scooter has a ground clearance of 170mm and a wheelbase of 1290mm, making it stable on corners. It comes with a single-cylinder, 4-stroke, 125cc air-cooled engine that provides 8.6BHP of power at 7500rpm. The scooter has a fully automatic transmission and it is expected to reach a top speed of 100kmph.

The Speeder Volex 125 has a dual-disc setup, disc brakes on both wheels, regular telescopic forks, and a one-sided mono-shock absorber. The front telescopic suspension is expected to perform well among scooters, but the rear mono-shock may not have the best performance due to being spring-mounted and one-sided. The scooter also comes with alloy wheels and tubeless tires. The front and rear tires are 70-90/14 and 80-90/14, respectively.

In summary, the Speeder Volex 125 is a compact, sporty commuting scooter that has a powerful 125cc engine, fully automatic transmission, and dual-disc brakes. The scooter’s unique design and spaciousness make it stand out from other sports commuters.

Speeder Volex 125 Price in Bangladesh Speeder Volex 125 Price in Bangladesh

The official price of Speeder Volex 125 in Bangladesh is ৳124,500. However, you should check the final price of the bike with the dealer.

Speeder Volex 125 Video Review


25 Jun, 2023 - আপনি যদি রিজনেবল প্রাইসের একটি স্কুটার কিনতে চান তাহলে Speeder Volex 125 রিভিউ-টি আপনার জন্য। স্পিডার ভোলেক্স ১২৫ রিভিউ-টি স্কুটারটি কেনার ক্ষেত্রে সিদ্ধান্ত গ্রহণে সাহায্য করবে।

Speeder Volex 125 রিভিউ : Speeder Volex 125 - সম্পর্কে জিজ্ঞাসা

স্পিডার ভোলেক্স ১২৫ কেমন ধরনের স্কুটার?

স্পিডার ভোলেক্স ১২৫ ফিচার-সমৃদ্ধ একটি কমিউটিং স্কুটার।

স্পিডার ভোলেক্স ১২৫ এর মাইলেজ কত?

স্পিডার ভোলেক্স ১২৫ স্কুটারটি প্রায় ৪০ কিমি/লিটার মাইলেজ দিতে পারে।

স্পিডার ভোলেক্স ১২৫ এর টপ স্পিড কত?

স্পিডার ভোলেক্স ১২৫ এর টপ স্পিড ১০০ কিমি/ঘণ্টার উপরে।

স্পিডার ভোলেক্স ১২৫ কী কী রঙে পাওয়া যাচ্ছে?

স্পিডার ভোলেক্স ১২৫ স্কুটারটি লাল, নীল এবং কালো-হলুদ এই তিনটি কালার ভ্যারিয়েন্টে পাওয়া যাচ্ছে।

স্পিডার ভোলেক্স ১২৫ এর দাম কত?

বাংলাদেশে বর্তমানে স্পিডার ভোলেক্স ১২৫ দাম ১,২৪,৫০০ টাকা।

Speeder Volex 125 Specifications

Model name Speeder Volex 125
Type of bikeScooter
Type of engineSingle Cylinder, Air cooled
Engine power (cc) 125.0cc
Engine coolingAir Cooled
Max. Horse power8.6 Bhp @ 7500 RPM
Max torque7.2 NM @ 6000 RPM
Start methodKick & Electric
Number of gearsNo Info
Mileage 40 Kmpl (Approx)
Top speed100 Kmph (Approx)
Front suspensionTelescopic
Rear suspensionTwin Shock
Front brake typeSingle Disc
Front brake diameterNo Info
Rear brake typeDisc Brake
Rear brake diameterNo Info
Braking systemDouble Disc
Front tire size70-90/14
Rear tire size80-90/14
Tire typeTubeless
Overall length1860 mm
Overall height1070 mm
Overall weight100 Kg
Wheelbase1290 mm
Overall width680 mm
Ground clearance170 mm
Fuel tank capacity5 Litrers
Seat heightNo Info
Head lightLED
IndicatorsLED
Tail lightLED
Speedometerdigital
RPM meterDigital
OdometerDigital
Seat typeSingle-Seat
Engine kill switchyes
Body colorsNo Info
Distributor/dealerNo Info
Features,
Buy New & Used Motorcyclesbikroy
TVS Metro Plus Black Blue 2021 for Sale

TVS Metro Plus Black Blue 2021

15,213 km
verified MEMBER
Tk 85,000
1 hour ago
Mahindra Centuro good condition 2016 for Sale

Mahindra Centuro good condition 2016

23,565 km
verified MEMBER
verified
Tk 55,000
5 hours ago
TVS Stryker on test fill rede 2020 for Sale

TVS Stryker on test fill rede 2020

19,895 km
verified MEMBER
verified
Tk 72,999
5 hours ago
Bajaj Platina h gayer Fress all 2022 for Sale

Bajaj Platina h gayer Fress all 2022

14,256 km
verified MEMBER
verified
Tk 85,000
5 hours ago
Bajaj Platina only Kik on test fil 2016 for Sale

Bajaj Platina only Kik on test fil 2016

25,689 km
verified MEMBER
verified
Tk 49,000
5 hours ago
Buy Other Bikesbikroy
TVS Metro Plus Black Blue 2021 for Sale

TVS Metro Plus Black Blue 2021

15,213 km
verified MEMBER
Tk 85,000
1 hour ago
Mahindra Centuro good condition 2016 for Sale

Mahindra Centuro good condition 2016

23,565 km
verified MEMBER
verified
Tk 55,000
5 hours ago
TVS Stryker on test fill rede 2020 for Sale

TVS Stryker on test fill rede 2020

19,895 km
verified MEMBER
verified
Tk 72,999
5 hours ago
Bajaj Platina h gayer Fress all 2022 for Sale

Bajaj Platina h gayer Fress all 2022

14,256 km
verified MEMBER
verified
Tk 85,000
5 hours ago
Bajaj Platina only Kik on test fil 2016 for Sale

Bajaj Platina only Kik on test fil 2016

25,689 km
verified MEMBER
verified
Tk 49,000
5 hours ago
+ Post an ad on Bikroy