Suzuki Access রিভিউ – সুজুকি অ্যাক্সেস দাম ও ফিচারসমূহ

17 Apr, 2023
Suzuki Access রিভিউ – সুজুকি অ্যাক্সেস দাম ও ফিচারসমূহ

Suzuki Access রিভিউ ১২৫ সিসি স্কুটারটি ভারতে ২০০৭ সালে প্রথম বাজারজাত করা হয়, এবং পরবর্তীতে এটা বাংলাদেশে আসে। দামের দিক থেকে একটু বেশি মনে হলেও অনেক বেশি নির্ভরযোগ্য ও আদর্শ একটি বাইক। আকর্ষনীয় রঙ ও ভিনটেজ ডিজাইনের দারুণ স্টাইলিশ এই স্কুটারটি সকল বয়সের রাইডারদের জন্য সেরা।

আজ আমরা দেখবো এই একটি পরিপূর্ণ সুজুকি অ্যাক্সেস রিভিউ এবং জানবো সুজুকি অ্যাক্সেস দাম এবং বিস্তারিত ফিচারসমূহ

Suzuki Access রিভিউসুজুকি অ্যাক্সেস ফিচারের বিবরণ

Suzuki Access রিভিউ – মূল বৈশিষ্ট্য

বাইকের নাম সুজুকি অ্যাক্সেস ১২৫
বাইকের ধরন স্কুটার
ইঞ্জিন ক্ষমতা (সিসি) ১২৫
ইঞ্জিনের ধরণ ৪ স্ট্রোক, সিঙ্গেল সিলিন্ডার, এসওএইচসি
ব্রেকিং সিঙ্গেল ডিস্ক ব্রেক
এবিএস নেই
সর্বোচ্চ শক্তি (হর্স পাওয়ার) ৮.৬ বিএইচপি @ ৬৭৫০ আরপিএম
সর্বোচ্চ শক্তি (টর্ক) ১০.২ এনএম @ ৫০০০ আরপিএম
মাইলেজ ৪৫ কিলোমিটার/লিটার (আনুমানিক)
টপ স্পিড ১০০ কিলোমিটার/ঘন্টা (আনুমানিক)
স্টার্ট কিক এবং ইলেকট্রিক
গিয়ারের সংখ্যা অটোম্যাটিক
ক্লাচ টাইপ অটোম্যাটিক ক্লাচ
সাসপেনশন (সামনে) টেলিস্কপিক, কয়েল স্প্রিং, অয়েল ড্যাম্পড
সাসপেনশন (পেছনে) সুইং আর্ম টাইপ, কয়েল স্প্রিং, অয়েল ড্যাম্পড
টায়ারের ধরণ টিউবলেস
সামনের টায়ারের সাইজ ৯০/৯০ – ১২
পিছনের টায়ারের আকার ৯০/১০০ – ১০
জ্বালানী ট্যাঙ্কের ধারণ ক্ষমতা ৫ লিটার
ইঞ্জিন কুলিং এয়ার কুলিং
জ্বালানী সাপ্লাই কার্বুরেটর

 

Suzuki Access রিভিউ – ডিজাইন ও আউটলুক 

সুজুকি অ্যাক্সেস ১২৫ বাইকটির আউটলুক বেশ সাদামাটা ক্লাসিক ধরণের। প্রথম দেখায় অন্য বাইকের মতো তাক লাগিয়ে দিবে এমন কোনও বিশেষ ডিজাইন এতে করা হয়নি, কিন্তু গুনগত মান ঠিকই আপনাকে ফ্যান বানিয়ে দিবে। মসৃণ ফিনিশ এবং আকর্ষনীয় কালার অপশনে ভীষণ ক্ল্যাসিক একটা ডিজাইন সুজুকি অ্যাক্সেস রিভিউ বাইকটির সেরা দিক। এক নজরে ভেসপার সুন্দর স্কুটারগুলো কথা মনে করিয়ে দেয়

সুজুকি অ্যাক্সেস দামের সাপেক্ষে এর অনাড়ম্বর হেডলাইটটির সাথে নরম, লম্বা এবং প্রশস্ত সিট আপনার সিটিং পজিশনকে করবে আরামদায়ক। সহজ সরল কিন্তু দারুণ নির্ভরযোগ্য স্কুটার অ্যাক্সেস আপনার পরিবার নিয়ে চলাফেরা করাকে করে তুলবে স্বাচ্ছন্যময়। স্কূতারটির সামনের ভিউ অনেক বেশি স্মার্ট এবং আদর্শ ধরণের; একই সাথে এর দৃষ্টিনন্দন চৌকষ টার্ন ইনডিকেটর, রিয়ার-ভিউ আয়না এবং গ্র্যাবিং হুইলটি খুব সুন্দর রঙের সমন্বয় করা।

Suzuki Access রিভিউ – ইঞ্জিন ও পারফর্ম্যান্স

দামের সাপেক্ষে অনেক বেশি নির্ভরযোগ্য এর ইঞ্জিনটি একটি সিঙ্গেল সিলিন্ডার, ৪ স্ট্রোক, এসওএইচসি, এয়ার কুলিং ইঞ্জিন। ১২৪ সিসি কর্মদক্ষতার এই ইঞ্জিনটি থেকে সর্বোচ্চ পাওয়ার ৮.৬ বিএইচপি @ ৬৭৫০ আরপিএম এবং সর্বোচ্চ টর্ক ১০.২ এনএম @৫০০০ আরপিএম পাওয়া যাবে।

সুজুকি অ্যাক্সেস ফিচারের মধ্যে এর অটোম্যাটিক গিয়ার সিস্টেমের সাথে রয়েছে সিভিটি ট্রান্সমিশন। সুজুকির দাবি যে এই স্কুটার দিয়ে সর্বোচ্চ স্পিড পাওয়া যাবে ঘন্টায় প্রায় ১০০ কিমি, যা নিঃসন্দেহে সুজুকি অ্যাক্সেস রিভিউর মধ্যে একটি দারুণ ব্যাপার।

Suzuki Access রিভিউ – স্কুটারের সাইজ এবং সিটিং পজিশন

সুজুকি অ্যাক্সেস রিভিউ এর পরবর্তী অংশ হচ্ছে এর সাইজ এবং সিট নিয়ে। ১২৫ সিসির সুজুকি অ্যাক্সেস দামের বিচারে একদম স্ট্যান্ডার্ড সাইজের একটি স্কুটার; যার সামগ্রিক দৈর্ঘ্য ১৭৮০ মিমি, প্রস্থ ৬৫০ মিমি এবং উচ্চতা ১১৬০ মিমি। উঁচু নিচু রাস্তায় নিরাপদভাবে চালানোর জন্য এতে গ্রাউন্ড ক্লিয়ারেন্স রাখা হয়েছে ১৬০ মিমি। ১০২ কেজি ওজনের হালকা এই স্কুটারটির সিট হাইট ৭৭৩ মিমি, যা বাংলাদেশের বেশিরভাগ মানুষের গড় উচ্চতার সাথে সহজেই খাপ খাইয়ে যায়। এছাড়াও এর সিটটি অনেক বেশি আরামদায়ক এবং হ্যান্ডেলবার ও সিটিং পজিশন মিলিয়ে দারুণ একটি স্বাচ্ছন্দ্যময় অভিজ্ঞতা আপনার জন্য নিশ্চিত।

Suzuki Access রিভিউ – সাসপেনশন ও ব্রেক

সুজুকি অ্যাক্সেস রিভিউ স্কুটারটির সাসপেনশন সমমূল্যের অন্যান্য স্কুটারের মতই ভালো। এতে সামনের চাকায় ব্যবহার করা হয়েছে একটি টেলিস্কপিক, কয়েল স্প্রিং, অয়েল ড্যাম্পড সাসপেনশন এবং পেছনের চাকায় দেয়া হয়েছে সুইং আর্ম টাইপের কয়েল স্প্রিং, অয়েল ড্যাম্পড সাসপেনশন। এই সাসপেনশনগুলো অফ-রোডে চালানোর সময়ও বেশ ভালো পারফর্ম্যান্স দিবে বলে আমাদের বিশ্বাস।

এছাড়াও স্কুটারটির ব্রেকিং সিস্টেমও যথেষ্ট ভালো, যাতে রয়েছে একটি ডিস্ক ও ১২০ মিমি-এর একটি ড্রাম ব্রেক।

Suzuki Access রিভিউ – মাইলেজ

সুজুকি অ্যাক্সেস রিভিউ এর পরবর্তী অংশ হচ্ছে স্কুটারটির মাইলেজ। অনেকেই এর মাইলেজ নিয়ে কিছুটা আশাহত হয়েছেন, কেননা সুজুকি অ্যাক্সেস দামের বিচারে অন্যান্য স্কুটারের তুলনায় এর মাইলেজ কিছুটা কম। কিছু রাইডাররা জানিয়েছেন, শহরের রাস্তায় এই স্কুটারটি প্রতি লিটারে ৪০ কিমি এর কিছুটা বেশি মাইলেজ দিতে সক্ষম। তবে হাইওয়েতে এর মাইলেজ লিটার প্রতি ৫১ কিমি পর্যন্ত তোলা সম্ভব। অতএব স্কুটারটির মাইলেজ আমরা গড়ে ধরেছি আনুমালিক প্রতি লিটারে ৪৫ কিমি, যা কিছুটা কম হলেও সন্তোষজনক।

Suzuki Access রিভিউ – ইলেকট্রিক্যাল প্যানেল ও ফিচার

সুজুকি অ্যাক্সেস দামের তুলনায় এর বেশিরভাগ ফিচারই বেশ যুগোপযোগী ও উন্নত মানের। তবে ইলেকট্রিক্যাল প্যানেলে কিছু এনালগ সুজুকি অ্যাক্সেস ফিচার রয়েছে। স্পিডোমিটার, ওডোমিটার ও আরপিএম মিটার ইত্যাদি ফিচার ডিজিটাল করা হলেও বাকি ফিচারগুলো এখনও এনালগ স্টাইলে দেয়া। এছাড়াও এতে রয়েচগে এনালহ ফুয়েল গেইজ  এবং সাম্নের অংশে সুদৃশ্য টার্ন লাইট।

Suzuki Access রিভিউ – কালার অপশন        

বাংলাদেশে সুজুকি অ্যাক্সেস ১২৫-এর কালার অপশনগুলো অনেক বেশি সুন্দর ও আকর্ষনীয়। বর্তমানে ৪টি সুন্দর কালার অপশনে পাওয়া যাচ্ছে Suzuki Access রিভিউ স্কুটারটি। সেগুলো হচ্ছেঃ কালো, ম্যাট লাল, লাল এবং সাদা। স্পেশাল এডিশনে এই রঙগুলোর পাশাপাশি নীল রঙেও স্কুটারটি পাওয়া যাবে। 

Suzuki Access রিভিউ – স্কুটারটি কাদের জন্য ভালো?

সুজুকি অ্যাক্সেস দামের বিচারে অসাধারণ একটি বাইক। ১২৫ সিসির এই বাহনটি নম্র-স্বভাবের স্কুটারপ্রেমীদের জন্য ডিজাইন করা হয়েছে। যেসব কমিউটার শ্রেনীর মানুষ নিত্যদিনের চলাফেরা জন্য একটি শান্তিপ্রিয়, নীরব ও রিল্যাক্সিং বাহন ব্যবহার করতে চান, তাদের জন্য এটি একটি আদর্শ স্কুটার হতে পারে। সহজে শেখা ও স্বাচ্ছন্দ্যময় চালনার জন্য সুজুকি অ্যাক্সেস রিভিউ স্কুটারটি এককথায় অনন্য। নতুন রাইডারদের জন্য এটা চালিয়ে পারদর্শী হওয়া যেমন সহজ, তেমনি অভিজ্ঞ রাইডারদের মনে নিছক আনন্দ ও শান্তির আভাস দিবে সুজুকি অ্যাক্সেস ফিচারে সমৃদ্ধ এই স্কুটার। মোটকথা সকল বয়স ও লিঙ্গের মানুষের জন্য দারুণ একটি অপশন Suzuki Access রিভিউ স্কুটার।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Suzuki Access 2023 এর দাম BDT 123,250.

Suzuki Access Pros সুবিধা

  • স্টাইলিশ ডিজাইন ও আরামদায়ক রাইড
  • উঁচু হ্যান্ডেলবার
  • হালকা চটপটে সাইজ
  • সন্তোষজনক মাইলেজ
  • শেখা ও চালনা বেশ সরল ও সহজসাধ্য

Suzuki Access Cons অসুবিধা

  • ওজনে হালকা হওয়ায় হাই স্পিডে নিয়ন্ত্রণ করা কঠিন
  • সরু টায়ার
  • গড়পড়তা সাসপেনশন ও ব্রেক

What's new নতুন বৈশিষ্ট

  • সিঙ্গেল ডিস্ক ব্রেক
  • অটোম্যাটিক ক্লাচ ও গিয়ার
  • ডিজিটাল স্পিডোমিটার, ওডোমিটার ও আরপিএম মিটার

এক্সপার্ট অপিনিয়ন

7.0

Out of 10

Suzuki Access রিভিউ স্কুটারটি একটি মিনিমালিস্ট ডিজাইন ও দারুণ আরামদায়ক স্কুটার। সুজুকি অ্যাক্সেস ফিচারের মধ্যে ভিনটেজ আউটলুক, অথচ দারুণ স্টাইলিশ ডিজাইন সহ নতুন অনেক ডিজিটাল ও এনালগ ফিচার নিয়ে আসা সুজুকি অ্যাক্সেস দামে অনেক বেশি সাশ্রয়ী এবং গ্রাহককে কখনও নিরাশ করবে না। আমাদের দেশে সুজুকি অ্যাক্সেস রিভিউ স্কুটারের প্রতিদ্বন্দ্বী মডেলগুলো হচ্ছে স্পিডার মিউজেন ১৫০, লিফান রেজর ১০০, লিফান ব্লিংক ১২৫ এবং নতুন গুসাইট কিউবি-১। ১০০-১৬০ সিসির মধ্যে বাংলাদেশে সুজুকি বাইকের দাম জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy.com-এ।

Suzuki Access 125 is a scooter available at a starting price of BDT 1,40,000 in Bangladesh. It is available in 2 new variants and 4 awesome colours. The Suzuki Access 125 is powered by a 124cc BS6 engine which develops a power of 8.6 bhp and a torque of 10.2 Nm. With both disc and drum brakes, Suzuki Access 125 comes up with combined braking system of both wheels. This Access 125 scooter weighs 102 kg and has a fuel tank capacity of 5 liters.

The 2020 Suzuki Access 125 gets a number of updates that set it apart from the previous model. To begin with, Suzuki has equipped the new Access 125 with some more features that add value to the overall package. The scooter gets an external fuel-filler cap, USB charging socket and a voltage meter that indicates battery status.

The latest iteration of the Access 125 also gets Bluetooth enabled instrument cluster which was introduced in October 2020. The console connects with the rider’s smartphone though Suzuki Ride Connect application and gives access to turn-by-turn navigation, estimated time of arrival updates, message notification (incoming calls, WhatsApp and SMS), missed call alert, caller ID, phone battery level, and overspeed warning. Owners can also get the last parked location and share the trip information using the app.

The new Access 125 offers more comfort in the form of a longer seat, more under seat storage and a larger floorboard. The Access retains the same design of the previous model and features flowing lines all through its bodywork. However, the scooter now boasts of a full-LED headlamp in place of the conventional unit. Suzuki is offering the Access 125 in four colour schemes – Metallic Matte Red, Pearl Mirage White, Glass Sparkle Black and Glossy Red shades. Apart from this, the scooter remains the same visually.

The Suzuki Access 125 continues to be powered by a 124cc, air-cooled, SOHC, single cyclinder engine which is now fuel-injected. It also comes with an ‘Eco Assist’ light integrated in the semi-analogue instrument cluster that glows when the Access 125 is ridden in a fuel-efficient manner.

In terms of competition, the Access 125 goes up against the Speeder Mugen 150, Lifan Razor 100, Lifan Blink 125, and Gusite QB-1 in the country.

 

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Suzuki Access 2023 is BDT 123,250.

Suzuki Access Video Review


17 Apr, 2023 - ভিনটেজ ডিজাইন ও নানা রকম সুজুকি অ্যাক্সেস ফিচারে ভরা Suzuki Access রিভিউ। জানুন সুজুকি অ্যাক্সেস দাম ও আকর্ষনীয় সব ফিচার সম্পর্কে।

Suzuki Access-সম্পর্কে জিজ্ঞাসা

Suzuki Access কাদের জন্য?

Suzuki Access বাইকটি যারা বাজেটের মধ্যে স্কুটার বাইক পছন্দ করেন, তাদের জন্য পারফেক্ট।

Which colors are available of Suzuki Access?

Suzuki Access ৩টি রঙে পাওয়া যায় Black, White & purple

Suzuki Access এর মাইলেজ কত?

Suzuki Access  এর মাইলেজ প্রায় ৪৫ কিমিঃ পার লিটার।

Suzuki Access বাইকে কি ধরনের ইঞ্জিন স্টার্ট আছে?

Suzuki Access বাইকে ইলেকট্রিক এবং কিক উভয় ধরনের ইঞ্জিন স্টার্ট অপশন আছে।

Buy Suzuki Accessbikroy
Suzuki Access FI ALMOST NEW 2023 for Sale

Suzuki Access FI ALMOST NEW 2023

6,000 km
verified MEMBER
Tk 173,000
16 hours ago
Suzuki Access . 2018 for Sale

Suzuki Access . 2018

45,732 km
MEMBER
Tk 118,000
3 days ago
Suzuki Access 2012 for Sale

Suzuki Access 2012

1,000 km
MEMBER
Tk 17,000
4 days ago
Suzuki Access 125 FI Sliver 2022 for Sale

Suzuki Access 125 FI Sliver 2022

836 km
MEMBER
Tk 200,000
4 days ago
Suzuki Access . 2010 for Sale

Suzuki Access . 2010

35,000 km
MEMBER
Tk 28,000
3 weeks ago
Buy Other Bikesbikroy
Yamaha Libero 2010 for Sale

Yamaha Libero 2010

89,000 km
MEMBER
Tk 38,000
45 minutes ago
Freedom motorbike 2017 for Sale

Freedom motorbike 2017

42,000 km
MEMBER
Tk 27,000
57 minutes ago
Yamaha FZS v2 2020 for Sale

Yamaha FZS v2 2020

26,000 km
MEMBER
Tk 210,000
1 hour ago
Hero CBZ Xtrem . 2009 for Sale

Hero CBZ Xtrem . 2009

62,524 km
MEMBER
Tk 49,999
1 hour ago
Walton Fusion . 2024 for Sale

Walton Fusion . 2024

20,000 km
MEMBER
Tk 16,000
1 hour ago
+ Post an ad on Bikroy