Suzuki Bandit 150

Suzuki Bandit 150  |  17 Jul, 2022
banner

Suzuki Bandit 150 বাইকটি বাংলাদেশের বাজারে আসে ২০২০ সালে। আমাদের মধ্যে অনেকেই যারা একটি পাওয়ারফুল কমিউটার বাইক চালাতে পছন্দ করি কেবল তাদের জন্যই সুজুকি এই বাইকটি বাজারে ছাড়ে। এই বাইকটি সুজুকি জিএসএক্স এস’র একটি কমফোর্টেবল ভার্সন। যারা শক্তিশালী কমিউটার বাইক চালাতে পছন্দ করেন তাদের জন্য এটি হতে পারে চয়েস কারণ, এতে পাওয়ারফুল ইঞ্জিনের পাশাপাশি দেয়া হয়েছে কমিউটার বাইকের স্পেসিফিকেশন।

রাইডারের আরামের কথা মাথায় রেখে এই বাইকটিতে ব্যবহার করা হয়েছে আপ রাইট হ্যান্ডলবার। এল ই ডি হেডলাইটের সাথে সাথে আগের বাইকগুলোর মত এতে ডিজিটাল স্পিডোমিটার এবং ইগ্নিশন কি রয়েছে। এতে ব্যবহার করা হয়েছে  ১৫০ সিসির ফুয়েল ইঞ্জেকটেড  ৪ স্ট্রোক লিকুইড কুলড ৬ স্পিড ট্রান্সমিশনের ইঞ্জিন। এর ইঞ্জিন থেকে ১৮.৯ বিএইচপি এবং ১৪এন এম টর্ক উৎপন্ন হবে। শক্তিশালী ইঞ্জিনের পাশাপাশি এতে পর্যাপ্ত টর্ক থাকায় এতে গতি তোলা যায় সহজে তাই সুজুকি এর নাম  দিয়েছে ‘’স্ট্রীট কিং’’। Bright white, Titanium Black, Stronger Red এবং Titanium silver এই চারটি রং এ এই বাইকটি বাজারে পাওয়া যাচ্ছে।  শহরে কিংবা শহরের বাইরে সব জায়গাতেই এর পারফর্মেন্স আপনাকে মুগ্ধ করে দেবে।

Suzuki Bandit 150এর বর্তমান দাম

Suzuki Bandit 150 এর মত একইসাথে পাওয়ার ও কমিউটার বাইকের মত পারফর্মেন্স দেয়ার মত বাইক বাংলাদেশের বাজারে বিরল।যারা প্রতিদিনের চলাচলের জন্য একটি কমিউটার বাইক চাইছেন আবার একইসাথে হাইওয়েতেও সেরা পারফর্মেন্স পেতে চান তাদের জন্য এই বাইকটি একটি হট কেক।  বাংলাদেশের সুজুকির অফিশিয়াল ডিস্ট্রিবিউটরদের কাছে পাওয়া যাবে ।

 বর্তমানে  Suzuki Bandit 150 মোটরসাইকেলটির  সম্ভাব্য মূল্য নির্ধারণ করা হয়েছে  ৩,১৯,৯৫০ টাকা। মধ্যবিত্ত কিংবা উচ্চবিত্তের মানুষের জন্য এই বাইকটি যথেষ্ট সাশ্রয়ী । গড় মাইলেজ এবং মেইনটেন্যান্স এর কথা চিন্তা করলে শহরে কিংবা হাইয়েতে চলাচলের জন্য এই বাইকটি উপযুক্ত হতে পারে আপনার জন্য । সুজুকির  অফিসিয়াল ওয়েবসাইট কিংবা bikroy.com  এর অফিসিয়াল ওয়েবসাইটে সহজেই পেতে পারেন এই বাইকটি।

মূল বৈশিষ্ট্য

বাইকের নাম সুজুকি ব্যানডিত ১৫০
বাইকের ধরন নেকেড স্পোর্টস
ইঞ্জিন ক্ষমতা (সিসি): ১৪৭.৩
ব্রেকিং ডাবল ডিস্ক
এবিএস নাই
সর্বোচ্চ শক্তি (হর্স পাওয়ার) ১৯.২ @ ১০৫০০ (পিএস @ আরপিএম)
সর্বোচ্চ শক্তি (টর্ক) ১৪ এন এম @ ৯০০০ আরপিএম
স্টার্ট ইলেকট্রিক
গিয়ারের সংখ্যা
সামনের টায়ারের সাইজ ৯০/৮০-১৭
পিছনের টায়ারের আকার ১৩০/৭০-১৭
জ্বালানী ট্যাঙ্কের ধারণ ক্ষমতা ১১ লিটার
মাইলেজ ৫০ কিলোমিটার/লিটার (আনুমানিক)
টপ স্পিড ১৪০ কিলোমিটার/ঘন্টা (আনুমানিক)

Suzuki Bandit 150-এর বিস্তারিত বিবরণ

বডি ডিজাইন

Suzuki আকর্ষণীয় ও দুর্দান্ত মডেলের বাইক তৈরিতে পারদর্শী। ১৫০ সিসি সেগমেন্টের এবং মাত্র ১৩৫ কেজি ওজনের এই বাইকটি নিয়ন্ত্রণ করা সহজ। নজরকাড়া মাস্কুলার লুকের এই বাইকটির দৈর্ঘ্য ২০০০ মিলি মিটার , প্রস্থ ৭৪৫ মিলি মিটার এবং উচ্চতা ১০৩৫ মিলিমিটার। এর ফ্রন্টে পাচ্ছেন আকর্ষণীয়  এলইডি হেডলাইট যা রাতের বেলায় আপনার ভ্রমণকে রাখবে নিরাপদ এবং ইনডিকেটর লাইটে পাবেন হ্যালোজেন লাইট বাইকটির গ্রাউন্ড ক্লিয়ারেন্স দেওয়া হয়েছে ১৬৫ মিমিঃ। Suzuki Bandit 150 বাইকটির সিটিং পজিশন বেশ কম্ফোর্টেবল। ১৩৫ কেজি ওজনের বাইকটিতে ফুয়েল ধারণক্ষমতা থাকছে ১১ লিটার।

ইঞ্জিন

Suzuki Bandit 150 বাইকটির  সর্বোচ্চ ক্ষমতা ১৯.২ পিএস @১০,৫০০ আরপিএম পাওয়ার এবং ১৪ এনএম @৯০০০ আরপিএম পর্যন্ত টর্ক সমৃদ্ধ ১৫০ সিসির একটি শক্তিশালী ৪ স্ট্রোক লিকুইড কুলড ইঞ্জিন।  ইলেকট্রিক স্টারটার এর বাইকটিতে পাচ্ছেন ৬ গিয়ারের ট্রান্সমিশন। থাকছে ওয়েট মাল্টি- প্লেট ক্লাচ সিস্টেম যা নিয়ন্ত্রণ করা সহজ এবং যথেষ্ট স্মুথ।

এই বাইকটির মাইলেজ একটু কম পেলেও পাওয়ারফুল ইঞ্জিন থাকার কারণে টপ স্পিড তুলতে পারবেন ঘণ্টায় ১৩৫ কিলোমিটার। বাইকটির ইঞ্জিন লিকুইড কুলড হওয়ায়  অতিরিক্ত গতিতে চালালেও ইঞ্জিন গরম হবে না। এই অভিনব বাইকটিতে অনায়াসে শহরের ভিতরে ৩৫ কিলোমিটার মাইলেজ পাবেন। আর শহরের বাইরে হাইওয়েতে ৪০ কিলোমিটার পর্যন্ত মাইলেজ পাবেন। নিত্যদিনের চলাচলের জন্য এই বাইকের জুড়ি মেলা ভার। 

ব্রেক ও টায়ার

চালকদের নিরাপত্তা নিশ্চিত করা সুজুকির অন্যতম লক্ষ্য। তাই এই বাইকে যুক্ত হয়েছে উন্নত প্রযুক্তির ব্রেক সিস্টেম। এই বাইকের ব্রেক সিস্টেম এ সামনে পিছনে  ডিস্ক ব্রেক সংযুক্ত করা হয়েছে । তাছাড়া,  Suzuki Bandit 150 এর সামনের চাকায় থাকছে ৯০/৮০-১৭ টিউবলেস টায়ার এবং পিছনে 1৩০/৭০ – ১৭ টিউবলেস টায়ার। পিছনে পুরু টায়ার থাকার কারণে বাইকাররা বাঁক নিতে পারবেন স্বচ্ছন্দে । 

সাসপেনশন

বাইকটির  ফ্রন্ট সাসপেনশনে  ব্যবহার করা হয়েছে Telescopic সাসপেনশন এবং রিয়ার সাসপেনশনে আছে Mono Shock সাসপেনশন। ফ্রন্টে টেলিস্কোপিক এবং রিয়ারে মনো শক সাসপেনশন থাকার কারণে উঁচু নিচু রাস্তায় ২ সিটের আরামদায়ক এই বাইকটি নিয়ে নিশ্চিন্তে চলাফেরা করা যাবে। 

Suzuki Bandit 150 কাদের জন্য ভালো? 

স্মার্ট বিশ্ববিদ্যালয় গামী তরুণ কিংবা কর্পোরেট জব করেন অথবা মধ্যবয়স্ক এমন যেকোনো রাইডারের জন্য Suzuki Bandit 150 একটি দারুণ বাইক। শক্তিশালী ইঞ্জিনের সাথে রেগুলার যাতায়াতের জন্য Suzuki Bandit 150 কে নাম দেয়া হয়েছে ‘’স্ট্রীট কিং’’। এর বডির দুর্দান্ত ডিজাইন যেমন আকর্ষণীয় তেমনি এর ইঞ্জিনের সক্ষমতা, ব্রেকিং সিস্টেম, টায়ার এবং অত্যাধুনিক এবিএস যুক্ত থাকার কারণে সামান্য বেশি দাম হলেও রাইডারদের দৃষ্টি আকর্ষণ করতে বাধ্য।

Suzuki দীর্ঘদিন যাবত  বাইকারদের আস্থার অপর নাম। সুজুকি সবসময় চালকদের স্বাচ্ছন্দ্যের কথা মাথায় রেখে বাইক তৈরি করে থাকে। মধ্যবিত্ত কিংবা উচ্চবিত্ত কাস্টমারদের নাগালের মধ্যেই এর দাম নির্ধারণ করা হয়েছে। 

বডি ডিজাইন, মাস্কুলার ট্যাংক, ইঞ্জিন পারফর্মেন্স, ব্রেকিং সিস্টেম  এর কথা চিন্তা করলে এই বাইকটি সেরা।  ২ সিটের এই বাইকটি চালক এবং যাত্রীর আরামের কথা চিন্তা করে তৈরি হওয়ায় আরামদায়ক ভ্রমনের অভিজ্ঞতা পাবেন।  

 Suzuki Bandit 150  সম্পর্কিত যাবতীয় প্রশ্নের উত্তর আমরা  আমাদের এই লেখায় আমরা দিতে চেষ্টা করেছি। 

আপনার পছন্দের মোটরসাইকেলটি কিনতে ঘুরে আসুন – Bikroy.com! ওয়েবসাইট থেকে। যেখানে আমাদের হাজারো লিস্টিং আপনি বেছে নিতে পারবেন আপনার স্বপ্নের  বাইকটি।

Are you searching for a powerful commuter bike with a strong engine? Are you looking for a comfortable bike to mesmerize you? If answers are yes then there is no need to search further. Suzuki Bandit 150 is the best option for you. Have a look at it’s features and you will realize that it is not an ordinary bike. It has an engine of 147.3 cc with maximum power of 19.2 ps @ 10,500 rpm and maximum torque of 14.0 Nm @9,000 rpm. Its sound effect will make your heart beat faster. The motorcycle is perfect for both city roads and highways.

Suzuki Bandit 150 is a sport cum commuter bike which has been manufactured from 1998 to 2003. It has the capacity of 150 cc engine and its top speed is 135 km/hour whereas its mileage is 35-40 km per litre. The Bandit 150 has telescopic forks at the front suspension and monoshock swing arm at the rear suspension.

It has 4 stroke and single cylinder liquid cooled engine. It is equipped with 6 speed manual transmission system. Its front tyre size is 90/80-17 tubeless whereas its rear tyre size is 130/70 – 17 tubeless.

Suzuki Bandit is a dream of every bike lover, who wants a perfect bike for all weathers. With its powerful engine, it can give you a great pleasure in all seasons. The best part of the Suzuki Bandit 150 cc is that it comes with multi plate clutch system, which makes your ride smooth and fast. So, if you are looking for a bike that can also give you great pleasure on the road, it will be a great choice for you.

Suzuki Bandit 150 Price in Bangladesh Suzuki Bandit 150 Price in Bangladesh

The official price of Suzuki Bandit 150 in Bangladesh is ৳3,19,950. However, you should check the final price of the bike with the dealer.

সুবিধা

  • শক্তিশালী ইঞ্জিন যা লং ড্রাইভের জন্যও সেরা।
  • ৬ স্পিড ট্রান্সমিশন আছে।
  • আরাদায়ক সিট।

অসুবিধা

  • মাইলেজ কম।
  • ইনডিকেটর লাইটের মান ভাল হওয়া প্রয়োজন।
  • দাম তুলনামূলক বেশি।

Suzuki Bandit 150 নতুন বৈশিষ্ট

  • বাইকটিকে স্পোর্টিয়ার করার জন্য এয়ারোডাইনামিক শেপের স্টাইলিশ হেডল্যাম্প দেওয়া হয়েছে
  • ইঞ্জিনটি স্টার্ট করার জন্য এই বাইকে কিক এবং ইলেক্ট্রিক উভয়ই ব্যাবস্থায় রয়েছে
  • রেয়ার ল্যাম্পটিকে রাখা হয়েছে হ্যালোজেন
  • ফ্ল্যাট সিটের ব্যাবহার রয়েছে রাইডার এবং পিলিয়ন উভয়ের জন্য

এক্সপার্ট অপিনিয়ন

7.0

Out of 10

জাপানি ব্র্যান্ডের মোটরসাইকেল গুলোর মধ্যে সুজুকি বিশ্বজুড়ে তরুণ ক্রেতাদের মনে আলাদা স্থান দখল করে আছে। যারা শক্তিশালী ইঞ্জিনের একটি কমিউটার বাইক খুঁজছেন তাদের জন্য এই বাইকটি সেরা। এর ফ্রন্ট সাসপেনশনে টেলিস্কোপিক ফর্ক এবং পেছনের সাসপেনশনে মনোশক সাসপেনশন যুক্ত থাকায় রাস্তায় ঝাকিমুক্ত চলাচলের ক্ষেত্রে সুবিধা পাবেন।

 পিলিওন এবং রাইডার উভয়ের জন্যই এই বাইকের সিটিং পজিশন আরামদায়ক।ফলে, শহরের ভেতরে কিংবা দুরের রাস্তায় চলাচলে পিঠে ব্যথা অনুভূত হবে না। মাইলেজ কিছুটা কম পাওয়া গেলেও এতে টপ স্পিড পাবেন ১৩৫ কিলোমিটার/ ঘণ্টা। চালকের নিরাপত্তার কথা মাথায় রেখে যুক্ত হয়েছে ডুয়াল চ্যানেল এবিএস ফলে,  লং ড্রাইভে নিশ্চিন্তে চলাচল করতে পারবেন।

Suzuki Bandit 150 Video Review

Suzuki Bandit 150-সম্পর্কে জিজ্ঞাসা

Suzuki Bandit 150 কেমন ধরণের বাইক?

Yamaha Suzuki Bandit 150 শহরে কিংবা শহরের বাইরে চলাফেরার জন্য একটি প্রিমিয়াম কোয়ালিটির বাইক । দৈনন্দিন ব্যবহারের জন্য হোক কিংবা লং ড্রাইভে চলাচলের জন্য এই বাইক হতে পারে আপনার প্রিয় সহচর ।

Suzuki Bandit 150-এর বাংলাদেশে অফিশিয়াল ডিস্ট্রিবিউটর কে?

Suzuki বাংলাদেশ Suzuki Bandit 150 এর অফিসিয়াল ডিস্ট্রিবিউটর ।

Suzuki Bandit 150-এর টপ স্পিড কত?

Suzuki Bandit 150 মডেলের বাইকটিতে টপ স্পিড পাওয়া যাবে ঘণ্টায় প্রায় ১৩৫ কিলোমিটার ।

Suzuki Bandit 150-এর মাইলেজ কত?

এই রেঞ্জের অন্যান্য বাইকের তুলনায় এর মাইলেজ পাওয়ারফুল ইঞ্জিন থাকার কারণে তুলনামূলক কম। গড়ে ৩৫-৪০ কিলোমিটার মাইলেজ পেতে পারেন প্রতি লিটারে।

Suzuki Bandit 150 অনলাইনে কীভাবে কিনবো?

অনলাইনে Suzuki Bandit 150 মোটরবাইকটি কিনতে হলে ভিজিট করুন বাংলাদেশের সবচেয়ে বড় মার্কেটপ্লেস – bikroy.com

Suzuki Bandit 150 স্পেসিফিকেশন

বাইকের নাম

Suzuki Bandit 150

বাইকের ধরন

নেকেড স্পোর্টস

ইঞ্জিনের ধরন

Liquid-Cooled, 4-Stroke, 1-Cylinder

ইঞ্জিন ক্ষমতা (সিসি)

147.3

ইঞ্জিন কুলিং

Liquid Cooled

সর্বোচ্চ শক্তি (হর্স পাওয়ার)

19.2 @ 10500 (Ps @ RPM)

সর্বোচ্চ টর্ক

14 NM @ 9000 RPM

স্টার্ট

Electric

গিয়ারের সংখ্যা

6

মাইলেজ

50 কিলোমিটার/লিটার (আনুমানিক)

টপ স্পিড

140 কিলোমিটার/ঘন্টা (আনুমানিক)

সামনের সাসপেনশন

Telescopic Forks

পেছনের সাসপেনশন

Swing Arm Type

সামনের ব্রেক টাইপ

Disc Brake

ফ্রন্ট ব্রেক ডায়ামিটার

N/A

অ্যান্টি-লক ব্রেকিং সিস্টেম (এবিএস)

No

পেছনের ব্রেক টাইপ

Disc Brake

পেছনের ব্রেক ডায়ামিটার

N/A

ব্রেকিং সিস্টেম

Double Disc

সামনের টায়ারের সাইজ

90/80-17

টায়ারের ধরন

Tubeless

পিছনের টায়ারের সাইজ

130/70-17

সামগ্রিক দৈর্ঘ্য

2000 মিলিমিটার

উচ্চতা

1035 মিলিমিটার

ওজন

135 কেজি

হুইলবেস

1300 মিলিমিটার

সামগ্রিক প্রস্থ

745 মিলিমিটার

গ্রাউন্ড ক্লিয়ারেন্স

165

জ্বালানী ট্যাঙ্কের ধারণ ক্ষমতা

11 লিটার

আসন উচ্চতা

790 মিলিমিটার

হেড লাইট

LED

ইন্ডিকেটরস

Halogen

পেছনের লাইট

Halogen

স্পিডোমিটার

Digital

আরপিএম মিটার

Digital

ওডোমিটার

Digital

আসনের ধরন

Single-Seat

ইঞ্জিন কিল সুইচ

Yes

Buy New Suzuki Motor Cycles
Suzuki Avenis125cc BS6 2022 for Sale

Suzuki Avenis125cc BS6 2022

0 km
verified MEMBER
Tk 245,000
3 days ago
Suzuki Burgman street 125Fi 2021 for Sale

Suzuki Burgman street 125Fi 2021

0 km
verified MEMBER
Tk 300,000
3 weeks ago
Buy Used Suzuki Motor Cycles
Suzuki Motorbike 2001 for Sale

Suzuki Motorbike 2001

35,000 km
MEMBER
Tk 60,000
2 minutes ago
Suzuki Motorcycle 2005 for Sale

Suzuki Motorcycle 2005

50,000 km
MEMBER
Tk 25,000
22 hours ago
Suzuki . 2000 for Sale

Suzuki . 2000

30,000 km
MEMBER
Tk 65,000
1 day ago
Suzuki SF/2021 2021 for Sale

Suzuki SF/2021 2021

14,200 km
MEMBER
Tk 260,000
2 days ago
Suzuki . 1987 for Sale

Suzuki . 1987

10,000 km
MEMBER
Tk 18,000
2 days ago
+ Post an ad on Bikroy