Suzuki EN125-2A রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

05 Sep, 2023
Suzuki EN125-2A রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

Suzuki EN125-2A হলো একটি অসাধারণ মানের কমিউটার টাইপ মোটরসাইকেল। সুজুকি একটি শীর্ষ-স্থানীয় জাপানি মোটরসাইকেল উৎপাদনকারী কোম্পানি। বাংলাদেশে বাজাজ, টিভিএস, হিরো এবং হোন্ডা ব্র্যান্ডের দুর্দান্ত মানের বেশ কিছু ১২৫ সিসি সেগমেন্টের বাইক পাওয়া যায়। এই ব্র্যান্ডগুলোর সাথে প্রতিযোগিতায় টিকে থাকতে সুজুকি’ও ১২৫ সিসির একটি আদর্শ কমিউটার টাইপ স্টাইলিশ বাইক বাজারে এনেছে। এই ব্লগে Suzuki EN125-2A রিভিউ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে। বর্তমানে বাইকটির উৎপাদন বন্ধ রয়েছে।

দ্রুত যোগাযোগ এবং ঘন-ঘন ব্যবহার উপযোগিতার কারণে বাংলাদেশে কমিউটার বাইকের ব্যাপক চাহিদা রয়েছে। সুজুকি ইএন১২৫-২এ বাইকটি দুর্দান্ত বিল্ড-কোয়ালিটি এবং লং-লাস্টিং পারফরম্যান্স দিয়ে ব্যাপক গ্রাহক জনপ্রিয়তা পেয়েছে। এটিতে রেগুলার কমিউটিং-এর উপযোগী শক্তিশালী ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এটি জ্বালানি সাশ্রয়ী এবং গতিময় বাইক হিসেবে প্রচুর গ্রাহক আকর্ষণ করেছে। সাশ্রয়ী মূল্যে এরকম স্মার্ট ডিজাইনের, স্ট্যান্ডার্ড মাইলেজ এবং স্পিডি বাইক পাওয়া খুব কঠিন। এখানে আপনি সুজুকি ইএন১২৫-২এ রিভিউ, স্পেসিফিকেশন, ফিচার, ভালো-মন্দ দিক সহ আরো বেশ কিছু বিষয়ে ধারণা পাবেন।

Suzuki EN125-2A রিভিউ

বাইকটিতে ১৫০ সিসির শক্তিশালী ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এটিতে স্ট্রেইট সিঙ্গেল টাইপ ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। কমিউটার বাইকে এমন পাওয়ারফুল ইঞ্জিন খুব একটা দেখা যায় না। সুজুকি ইএন১২৫-২এ রিভিউ অনুযায়ী বাইকটি থেকে আপনি প্রায় ৪৫ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১১০ কিমি/আওয়ার এভারেজ টপ স্পিড পেতে পারেন। সুজুকি ইএন১২৫-২এ দাম সাপেক্ষে মাইলেজ এবং স্পিড প্রত্যাশার উপরে।

সিটি রাইডিং-এ বাইকটি থেকে আপনি দুর্দান্ত পারফরম্যান্স পাবেন। এটিতে বেশ উন্নত মানের ব্রেকিং এবং সাসপেনশন সিস্টেম ব্যবহার করা হয়েছে। এটির জ্বালানি ধারণ ক্ষমতা বেশ ভালো। লাইটিং, ইনডিকেটর, এবং ইলেকট্রিক্যাল ফিচারগুলো বেশ ভালো পারফরম্যান্স দিয়ে থাকে। স্ট্যান্ডার্ড বাইকের উপযোগী সকল প্রয়োজনীয় ফিচার এটিতে ইনস্টল করা হয়েছে। বাইকটির স্মার্ট ডিজাইন, শক্তিশালী ইঞ্জিন, স্ট্যান্ডার্ড স্পিড-মাইলেজ সমন্বয়, এটিকে অনন্য করে তুলেছে।

ফিচার এবং ডিজাইন

বাইকটির সবচেয়ে আকর্ষণীয় দিক হলো এটির আকর্ষণীয় ডিসেন্ট ডিজাইন। এটির গ্লসি কালার স্কিম কম্বিনেশন যেকারো নজর কাড়বে। বাইকটির বডি স্ট্রাকচার, গ্রাফিক্স এবং ডিক্যালস ডিজাইন অসাধারণ। বাইকটির সিটিং পজিশন বেশ বড়, তাই একজন পিলিয়ন কম্ফোর্টেবল ভাবে বসতে পারবেন।

বাইকটির স্টাইলিশ গোলাকার হেডল্যাম্প এবং কনসোল প্যানেল সেটআপ দেখতে খুব সুন্দর। এছাড়াও বাইকটির ফুয়েল ট্যাংক, এক্সহস্ট পাইপ, গ্র্যাব রেল, এবং হ্যান্ডেলবার ডিজাইনটি আপনাকে মুগ্ধ করবে। সিটি রোডে দুর্দান্ত রাইডিং এক্সপেরিয়েন্স পাবেন। ওভারঅল সুজুকি ইএন১২৫-২এ ফিচার, ডিজাইন, এবং আউটলুক ডিসেন্ট এবং ক্লাসি।

ইঞ্জিন পারফরম্যান্স

সুজুকি ব্র্যান্ডের সকল বাইকের ইঞ্জিন পারফরম্যান্স দুর্দান্ত। বাইকটিতে ১২৪ সিসি ডিসপ্লেসমেন্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এই ইঞ্জিন এয়ার-কুল্ড, ৪-স্ট্রোক, স্ট্রেইট সিঙ্গেল সিলিন্ডার, এবং সিঙ্গেল ওভারহেড ক্যাম্সফ্ট (SOHC) ধরণের। এই ইঞ্জিন সর্বোচ্চ ১১ বিএইচপি পাওয়ার প্রডিউস করতে পারে। শক্তিশালী ইঞ্জিন ব্যবহার করার কারণে বাইকটির অ্যাক্সিলারেশন এবং স্পিড খুবই ভালো।

বাইকটির ট্রান্সমিশন সিস্টেম ম্যানুয়াল। এটিতে ৫-স্পিড গিয়ারবক্স এবং ওয়েট মাল্টি-প্লেট ক্লাচ সিস্টেম ব্যবহার করা হয়েছে। এটির কম্প্রেশন রেশিও ৯.২:১। ইঞ্জিনের বোর এবং স্ট্রোক যথাক্রমে ৫৭ মিমি এবং ৪৮.৮ মিমি। এটি শুধু মাত্র ইলেকট্রিক সিস্টেমে স্টার্ট করা যায়। সুজুকি ইএন১২৫-২এ দাম সাপেক্ষে ইঞ্জিন ফিচার বেশ ভালো।

বডি ডাইমেনশন

বাইকটির বডি স্ট্রাকচার খুবই মজবুত এবং কম্প্যাক্ট। বাইকটির দৈর্ঘ্য ১৯৪৫ মিমি, প্রস্থ ৭৩৫ মিমি এবং উচ্চতা ১১১০ মিমি। বাইকটির গ্রাউন্ড ক্লিয়ারেন্স কিছুটা কম, ১৬০ মিমি, তাই বেশি উঁচু স্পিড ব্রেকার অতিক্রম করতে সমস্যা হতে পারে। এটির হুইলবেসও কিছুটা কম ১২৬৫ মিমি, তবে কর্ণারিং-এ বেশ কার্যকর। বাইকটির ফুয়েল ট্যাংক ক্যাপাসিটি ১৪ লিটার, তাই দীর্ঘ ভ্রমণে নিশ্চিন্ত থাকতে পারেন। এটির টোটাল ওজন ১১২ কেজি। ওজন কম বিধায় সিটি রোডে আপনি বেশ ভালোভাবে কন্ট্রোল করতে পারবেন। সুজুকি ইএন১২৫-২এ ফিচার অনুযায়ী বডি ডাইমেনশন মেজারমেন্ট পারফেক্ট।

ব্রেক এবং সাসপেনশন

বাইকটিতে রেগুলার সিটি রোডে কমিউটিং-এর উপযোগী ব্রেকিং এবং সাসপেনশন সিস্টেম ব্যবহার করা হয়েছে। বাইকটির সামনের দিকে টেলিস্কোপিক সাসপেনশন এবং পিছনের দিকে টুইন শক সাসপেনশন যুক্ত করা হয়েছে। এই সাসপেনশন সিস্টেম স্পিড ব্রেকার এবং ছোট-খাটো গর্তের ধাক্কা ভালোভাবে অ্যাবজর্ব করতে পারে। বাইকটির ব্রেকিং সিস্টেমে ডিস্ক এবং ড্রাম ব্রেকের কম্বিনেশন দেয়া হয়েছে। সামনের চাকায় ডিস্ক ব্রেক এবং পিছনের চাকায় ড্রাম ব্রেক ব্যবহার করা হয়েছে। এটির ব্রেকিং সিস্টেম যথেষ্ট স্মুথ এবং কন্ট্রোল করা খুব সহজ। সুজুকি ইএন১২৫-২এ দাম সাপেক্ষে ব্রেকিং এবং সাসপেনশন সিস্টেম সন্তোষজনক।

টায়ার এবং হুইল

সুজুকি ব্র্যান্ডের সব বাইকের টায়ার এবং হুইল বেশ উন্নত মানের। এটিতেও কমিউটার টাইপ বাইকের উপযোগী টায়ার এবং হুইল ব্যবহার করা হয়েছে। বাইকটির টায়ার এবং হুইল দেখতে সাদা-মাটা মনে হলেও মান খুবই স্ট্যান্ডার্ড। এটিতে অ্যালয় টাইপ হুইল ব্যবহার করা হয়েছে। টায়ারের ধরণ এবং পরিমাপ নিয়ে অফিশিয়াল তথ্য পাওয়া যায়নি।

মাইলেজ এবং স্পিড

বর্তমান অর্থনৈতিক পরিস্থিতিতে স্ট্যান্ডার্ড মাইলেজ এবং স্পিড বাইকারদের কাছে খুবই গুরুত্বপূর্ণ। কমিউটার টাইপ বাইক থেকে বেশ ভালো মাইলেজ পাওয়া গেলেও, স্পিড খুব বেশি হয় না। তবে এই বাইকটি থেকে আপনি বেশ ভালো স্পিডও পাবেন। বাইকটি থেকে আপনি প্রায় ৪৫ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১১০ কিমি/আওয়ার এভারেজ টপ স্পিড পেতে পারেন। সাশ্রয়ী দামে এরকম স্ট্যান্ডার্ড মাইলেজ এবং স্পিডের কারণেই বাইকটি গ্রাহক জনপ্রিয়তা ধরে রেখেছে। সুজুকি ইএন১২৫-২এ দাম সাপেক্ষে মাইলেজ এবং স্পিড প্রত্যাশার উপরে।

কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার

বাইকটির কনসোল প্যানেল বেশ আপডেটেড। এখানে একটি স্পিডোমিটার, আরপিএম মিটার, ওডোমিটার সহ প্রয়োজনীয় বেশ কিছু ফিচার এবং ইনডিকেটর রয়েছে। সম্পূর্ণ কনসোল প্যানেলটি এনালগ ধরণের। ইনস্ট্রুমেন্ট ক্লাস্টারটি বাইককে একটি ভিন্টেজ লুক এনে দিয়েছে।

বাইকটির ইলেকট্রিক্যাল ফিচার মেইনটেইন করার জন্য ১২ ভোল্ট ৭ অ্যাম্পিয়ারের শক্তিশালী এমএফ টাইপ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। এই ব্যাটারি হেডলাইট, টেইল লাইট, টার্ন সিগন্যাল লাইট এবং ইনডিকেটর সহ সকল ইলেকট্রিক্যাল ফিচার মেইনটেইন করতে পারে। বাইকটির সকল লাইটিং সিস্টেম হ্যালোজেন ধরণের, যা সিটি রোডের জন্য পারফেক্ট হলেও, হাইওয়ে রোডের জন্য যথেষ্ট নয়। ওভারঅল Suzuki EN125-2A রিভিউ অনুযায়ী বাইকাররা এই বাইকের কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার নিয়ে মোটামুটি সন্তুষ্ট।

Suzuki EN125-2A Price in Bangladesh বাংলাদেশে Suzuki EN125-2A এর দাম

বাংলাদেশে Suzuki EN125-2A এর অফিসিয়াল দাম ৳105,000। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Suzuki Other Model 2023 এর দাম BDT 250,000.

Suzuki EN125-2A Pros সুবিধা

  • দুর্দান্ত বিল্ড-কোয়ালিটি এবং লং-লাস্টিং পারফরম্যান্স
  • স্ট্রেইট সিঙ্গেল সিলিন্ডার এবং সিঙ্গেল ওভারহেড ক্যাম্সফ্ট ধরণের ইঞ্জিন
  • মাইলেজ এবং স্পিডের দুর্দান্ত কম্বিনেশন
  • স্পেয়ার পার্টস অ্যাভেইল্যাবল
  • বড় ফুয়েল ট্যাংক
  • স্টাইলিশ গোলাকার হেডল্যাম্প
  • সাশ্রয়ী দাম

Suzuki EN125-2A Cons অসুবিধা

  • পিছনের ড্রাম ব্রেক
  • গ্রাউন্ড ক্লিয়ারেন্স কম
  • হুইলবেস ছোট
  • সাধারণ ইনস্ট্রুমেন্ট কনসোল

এক্সপার্ট অপিনিয়ন

8

Out of 10

দৈনন্দিন ব্যবহারের জন্য এটি অসাধারণ একটি বাইক। লং-লাস্টিং পারফরম্যান্স, জ্বালানি সাশ্রয়ী সুবিধা, এবং দ্রুত যোগাযোগের মাধ্যম হিসেবে এটি অসাধারণ একটি বাইক। যারা রেগুলার যাতায়াতের প্রয়োজনে একটি সাশ্রয়ী মূল্যের এবং স্টাইলিশ মোটরসাইকেল চান এটি তাদের জন্য খুব ভালো একটি বিকল্প। ব্যবসায়ী, চাকরিজীবী, স্টুডেন্ট, সবার জন্যই বাইকটি মানানসই।

বাইক সম্পর্কিত যেকোনো তথ্য জানার জন্য ভিজিট করুন বাইকস গাইড। এখানে আপনি বিভিন্ন বাইকের রিভিউ, স্পেসিফিকেশন, এবং আরো বিভিন্ন তথ্য পাবেন। নতুন বা ব্যবহৃত যেকোনো সুজুকি বাইকের দাম জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy-এ।

Suzuki EN125-2A is an excellent commuter-type motorcycle. Suzuki is a top-local Japanese motorcycle manufacturing company. There are several 125 cc segment bikes of excellent quality available in Bangladesh from Bajaj, TVS, Hero, and Honda brands. To compete with these brands, Suzuki has also launched an ideal commuter-type stylish bike of 125 cc. Currently, the production of this bike is discontinued.

Commuter bikes are in high demand in Bangladesh due to fast communication and frequent use utility. The Suzuki EN125-2A bike has gained huge customer popularity due to its excellent build quality and long-lasting performance. It uses a powerful engine suitable for regular commuting. It has attracted a lot of customers as a fuel-efficient and fast bike. This bike uses a powerful engine of 150 cc. Such a powerful engine is not often seen on a commuter bike. You can get an average mileage of around 45 km/liter and an average top speed of around 110 km/hour from this bike. It is very difficult to find such a smart design, standard mileage, and speedy bike at an affordable price.

You will get great performance from this bike in city riding. It uses a very advanced braking and suspension system. Its fuel capacity is quite good. Lighting, indicators, and electrical features perform well. All the necessary features suitable for a standard bike are installed in it. This bike’s smart design, powerful engine, and standard speed-mileage combination make it unique.

The most attractive aspect of the bike is its attractive descent design. Its glossy color scheme combination will catch anyone’s eye. The body structure, graphics, and decals design of this bike are amazing. The stylish round headlamp and console panel setup of this bike looks very nice. Also, the bike’s fuel tank, exhaust pipe, grab rail, and handlebar design will impress you.

It is a great bike for everyday use. It is a bike that excels in terms of long-lasting performance, fuel-efficient features, and quick communication. It is a great option for those who want an affordable and stylish motorcycle for regular commuting needs. This bike is suitable for businessmen, jobbers, students, and everyone.

Suzuki EN125-2A Price in Bangladesh Suzuki EN125-2A Price in Bangladesh

The official price of Suzuki EN125-2A in Bangladesh is ৳105,000. However, you should check the final price of the bike with the dealer.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Suzuki Other Model 2023 is BDT 250,000.

Suzuki EN125-2A Video Review


05 Sep, 2023 - Suzuki EN125-2A হলো একটি দুর্দান্ত কমিউটার টাইপ মোটরসাইকেল। এই ব্লগে Suzuki EN125-2A রিভিউ, স্পেসিফিকেশন, ফিচার, ভালো-মন্দ দিক সহ আরো বেশ কিছু বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

Suzuki EN125-2A সম্পর্কে কিছু জিজ্ঞাসা

Suzuki EN125-2A কি ধরণের বাইক?

একটি অসাধারণ মানের কমিউটার টাইপ বাইক।

বাইকটিতে কি ধরণের ইঞ্জিন ব্যবহার করা হয়েছে?

এয়ার-কুল্ড, ৪-স্ট্রোক, স্ট্রেইট সিঙ্গেল সিলিন্ডার, এবং সিঙ্গেল ওভারহেড ক্যাম্সফ্ট (SOHC) ধরণের ইঞ্জিন ব্যবহার করা হয়েছে।

বাইকটির জ্বালানি ধারণ ক্ষমতা কত?

১৪ লিটার।

বাইকটির ওজন কত?

১১২ কেজি।

বাইকটির মাইলেজ এবং স্পিড কত?

প্রায় ৪৫ কিমি/লিটার মাইলেজ এবং প্রায় ১১০ কিমি/আওয়ার টপ স্পিড।

Suzuki EN125-2A Specifications

Model name Suzuki EN125-2A
Type of bikeCommuter
Type of engineAir Cooled, 4 Stroke, SOHC, Straight Single
Engine power (cc) 124.0cc
Engine coolingNo Info
Max. Horse power11 Bhp @ 0 RPM
Max torque0 NM @ 0 RPM
Start methodElectric
Number of gears5
Mileage 45 Kmpl (Approx)
Top speed110 Kmph (Approx)
Front suspensionTelescopic
Rear suspensionTwin shocks
Front brake typeDisc Brake
Front brake diameterNo Info
Rear brake typeDrum Brake
Rear brake diameterNo Info
Braking systemNo Info
Front tire sizeNo Info
Rear tire sizeNo Info
Tire typeNo info
Overall length1945 mm
Overall height1110 mm
Overall weight112 Kg
Wheelbase1265 mm
Overall width735 mm
Ground clearance160 mm
Fuel tank capacity14L
Seat heightNo Info
Head lightHalogen
IndicatorsHalogen
Tail lightHalogen
Speedometeranalog
RPM meterAnalog
OdometerAnalog
Seat typeSingle-Seat
Engine kill switchNo
Body colorsNo Info
Distributor/dealerNo Info
Features,
Buy Suzuki EN125-2Abikroy
Suzuki . 2022 for Sale

Suzuki . 2022

14,000 km
MEMBER
Tk 237,000
1 day ago
Suzuki modify 2000 for Sale

Suzuki modify 2000

40,000 km
MEMBER
Tk 25,000
2 days ago
Suzuki . 1998 for Sale

Suzuki . 1998

10,000 km
MEMBER
Tk 35,000
3 days ago
Suzuki . 1992 for Sale

Suzuki . 1992

35 km
MEMBER
Tk 25,000
1 week ago
Suzuki xl 1998 for Sale

Suzuki xl 1998

30,000 km
MEMBER
Tk 39,000
1 week ago
Buy Other Bikesbikroy
Bajaj Discover 100 2016 for Sale

Bajaj Discover 100 2016

35,000 km
MEMBER
Tk 65,000
9 minutes ago
Suzuki Gixxer DD 2019 for Sale

Suzuki Gixxer DD 2019

15,000 km
verified MEMBER
verified
Tk 155,000
11 minutes ago
Runner Bullet bike 2022 for Sale

Runner Bullet bike 2022

3,250 km
MEMBER
Tk 65,000
20 minutes ago
Bajaj Pulsar NS 160 dd 2020 for Sale

Bajaj Pulsar NS 160 dd 2020

35,000 km
verified MEMBER
verified
Tk 135,000
1 week ago
Yamaha R15 V3 Bs6 Indian 2020 for Sale

Yamaha R15 V3 Bs6 Indian 2020

24,000 km
verified MEMBER
verified
Tk 372,000
1 week ago
+ Post an ad on Bikroy