Suzuki Gixxer SF রিভিউ, দাম ও ফিচারসমূহ

02 Jul, 2023
Suzuki Gixxer SF রিভিউ, দাম ও ফিচারসমূহ

জাপানের জনপ্রিয় মোটরসাইকেল প্রস্তুতকারক কোম্পানি সুজুকি মাত্র কয়েক বছর আগে মোটরসাইকেল জগতে তাদের ট্রাম্প কার্ড ‘জিক্সার’ লঞ্চ করে। সম্প্রতি তারা Suzuki Gixxer SF 155 বাইকটির নতুন একটা ভার্সন বাজারে নিয়ে আসে। এই মোটরসাইকেলটি বাজারে আসার আগে থেকেই বাইক-প্রেমীদের মধ্যে ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছে। কেননা মাত্র ১৫৫ সিসির হলেও এই বাইকটি দেখতে একদম পেশাদার স্পোর্টস বাইকের মতো লাগে।

নতুন ভার্সনের ডিজাইন এবং ফিচারে অনেক আপগ্রেড আর বৈচিত্র আসলেও ইঞ্জিনের পাওয়ার আগের ভার্সনের তুলনায় কিছুটা কম। কিন্তু নতুন এডিশনে রয়েছে ফুয়েল ইনজেকশজন সিস্টেম, সিঙ্গেল চ্যানেল এবিএস, আর উন্নত সিটিং পজিশনসহ নানা রকম আকর্ষণীয় সুজুকি জিক্সার এসএফ ফিচার। চলুন দেখে নেয়া যাক সুুজুকি জিক্সার এসএফ রিভিউ, বাইকটির বিভিন্ন ফিচার ও দাম সম্পর্কে।

সুুজুকি জিক্সার এসএফ রিভিউ – ডিজাইন এবং আউটলুক

নতুন Suzuki Gixxer SF বাইকটির ডিজাইন আর ফিচারের দিক থেকে অনেক কিছুই পরিবর্তন হয়েছে। আগের এডিশনের তুলনায় নতুন এডিশনের আউটলুক অনেক প্রাণবন্ত আর আরও বেশি স্পোর্টি। প্রথমেই আপনার চোখ আটকে যাবে বাইকটির ফেয়ারিং-এর দিকে। নতুন ফ্ল্যাট কিট ফেয়ারিংটি অনেক বেশি তীক্ষ্ণ আর অ্যারোডাইনামিক অনুভব দেয়, এবং আগের ভার্সনের চেয়ে এটা একটু বড়ও। জ্বালানি ট্যাংকটির গড়ন হয়েছে আরো বলিষ্ঠ এবং সুঠাম। সিড়ির মত সিঙ্গেল সিটের বদলে সুজুকি স্পোর্টি আউটলুকের জন্য এই বাইকটিতে স্প্লিট সিট দিয়েছে। গ্র্যাবিং রেইলের ডিজাইনও বেশ তীক্ষ্ণ।

আগের ভার্সনের পাইপ হ্যান্ডেলবার বাদ দিয়ে সুজুকি জিক্সার এসএফ ফিচার হিসেবে বাইকটিতে দেয়া হয়েছে ক্লিপ-অন হ্যান্ডেলবার। স্পোর্টি সিটিং পজিশনের পাশাপাশি এই হ্যান্ডেলবার আপনাকে মসৃণভাবে কর্ণারিং করতে সাহায্য করবে। হেডলাইটের ডিজাইনেও এসেছে বেশ পরিবর্তন। সামনের দিক থেকে বাইকটি দেখতে অনেক বেশি অ্যাগ্রেসিভ এবং অ্যারোডাইনামিক লাগে। ইলেকট্রিক্যাল প্যানেলের ডিজাইন পরিবর্তন হলেও আগের ভার্সনে যেসব তথ্য দেখানো হতো, এটাতেও সেগুলো দেখবেন।

সুজুকি জিক্সার এসএফ দাম অনুযায়ী বাইকটির চ্যাসিস সিঙ্গেল ডাউনটিউব টাইপের। পেছনের চাকায় বাড়তি একটি মাড-গার্ডও লাগানো হয়েছে। এক্সহস্টের ডিজাইন আগের মতই রয়েছে। কিন্তু এতে ক্রোম ফিনিশিং করে কাস্টমাইজ করা হয়েছে।

Suzuki Gixxer SF রিভিউ – ইঞ্জিনের পারফরম্যান্স

সুুজুকি জিক্সার এসএফ রিভিউ অনুযায়ী বাইকটি বাংলাদেশে অ্যাসেম্বল করা হলেও এর ইঞ্জিনটি জাপানে তৈরি। আর তাই ইঞ্জিনের কোয়ালিটি নিয়ে সন্দেহের কোনো অবকাশ নেই। নতুন সুজুকি জিক্সার এসএফ বাইকের ইঞ্জিন এবং পারফরম্যান্সে বড় কোনও পরিবর্তন আসেনি। এই বাইকে ব্যবহার করা হয়েছে ১৫৪.৯ ডিসপ্লেসমেন্টের একটি সিঙ্গেল সিলিন্ডার, এয়ার কুলিং, ৪ স্ট্রোক, ২ ভালভ, এসওএইচসি ইঞ্জিন। এই ইঞ্জিনটি থেকে সর্বোচ্চ শক্তি পাওয়া যাবে ৮০০০ আরপিএম-এ ১৪.১ বিএইচপি, আর সর্বোচ্চ টর্ক পাওয়া যাবে ৬০০০ আরপিএম-এ ১৪ এনএম। আগের ভার্সনের তুলনায় বাইকটির পাওয়ার একটু কম হলেও, চালানোর সময় এই সামান্য পার্থক্য আপনি বুঝতেও পারবেন না। 

সুুজুকি জিক্সার এসএফ রিভিউ – ট্রান্সমিশন

৫-স্পিডের ম্যানুয়াল গিয়ারবক্স এবং ওয়েট মাল্টি ডিস্ক টাইপ ক্লাচসহ Suzuki Gixxer SF বাইক থেকে কোনও রকম ভাইব্রেশন ছাড়াই সর্বোচ্চ স্পিড পাওয়া যাবে ঘন্টায় ১৩০ কিমি পর্যন্ত। সুজুকি জিক্সার এসএফ দামের সাপেক্ষে এই বাইকে জ্বালানি সাপ্লাই হিসেবে ব্যবহার করা হয়েছে ফুয়েল ইনজেকশন।

Suzuki Gixxer SF রিভিউ – বাইকের মাপ, টায়ার এবং সিটিং পজিশন

সুজুকি জিক্সার এসএফ রিভিউ অনুযায়ী এই বাইকটি আগের ভার্সনের চেয়ে একটু বড় আর ভারী। সুন্দর আউটলুকের জন্য ইনস্টল করা স্প্লিট টাইপ সিটটি রাইডার ও পিলিয়ন উভয়ের জন্য বেশ আরামদায়ক। ১৩৪০ মিমি হুইলবেইজের এই মোটরসাইকেলটির সিট হাইট ৭৯৫ মিমি এবং গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৬৫ মিমি, দু’টোই আগের ভার্সনের চেয়ে কিছুটা বেশি। সুজুকি জিক্সার এসএফ ফিচার হিসেবে বাইকটির অন্যান্য মাপ আগের মতোই রয়েছে; এর দৈর্ঘ্য ২০২৫ মিমি, প্রস্থ ৭১৫ মিমি এবং উচ্চতা ১১৩৫ মিমি।

সুুজুকি জিক্সার এসএফ দামের সাপেক্ষে বাইকটির সামনে ১০০/৮০-১৭ সেকশনের টিউবলেস টায়ার এবং পেছনে ১৪০/৬০-১৭ সেকশনের রেডিয়াল টিউবলেস টায়ার ব্যবহার করা হয়েছে। আগের ভার্সনের চেয়ে ৬ কেজি বেশি ওজনের এই বাইকটির সামগ্রিক ওজন ১৪৬ কেজি আর এর আউটলুকও অনেক বেশি অ্যাগ্রেসিভ। ডিজাইন বেশ উন্নত হওয়ায় টপ স্পিডে বাইক চলানোর সময় বেশ ভালো অ্যারোডাইনামিক অনুভব করা যায়, আর রাইডার বেশ আরামে হাই স্পিড উপভোগ করতে পারবেন।

সুুজুকি জিক্সার এসএফ রিভিউ– সাসপেনশন ও ব্রেক

সুজুকি জিক্সার এসএফ ফিচার হিসেবে তারা সাসপেনশনে পরিবর্তন এনেছে। বাইকটির সামনের চাকায় তুলনামূলক শক্ত টুইন-মাফলার টেলিস্কপিক, কয়েল স্প্রিং, অয়েল ড্যাম্পড সাসপেনশন ব্যবহার করা হয়েছে, যা আগের চেয়ে বেশি পারফরম্যান্সভিত্তিক হবে বলে দাবি করা হচ্ছে। পেছনের সাসপেনশনটি আগের ভার্সনের রাখা হয়েছে, অর্থাৎ সুইং আর্ম টাইপ মনোশক সাসপেনশন দেয়া হয়েছে। বাইকটির সাসপেনশনপগুলো বেশ স্পোর্টি, আর মনোশক থাকার কারণে টপ স্পিডেও রাইডার বেশ ভালো ব্যালেন্স পাবেন। এছাড়াও বাইকটিতে সিঙ্গেল ডাউন-টিউব টাইপ চ্যাসিস ইনস্টল করা হয়েছে।

Suzuki Gixxer SF বাইকটিতে সিঙ্গেল চ্যানেল এবিএস সংযোগ করায় ব্রেকিং সিস্টেম বেশ উন্নত হয়েছে। তবে ডিস্কের সাইজগুলো আগের ভার্সনের মতোই রয়ে গেছে। সামনের ডিস্কটি হাইড্রোলিক টাইপ, যার সাথে এবিএস সংযুক্ত। পেছনের ডিস্কটিতে এবিএস থাকলে এই বাইকের ব্রেকিং সিস্টেমই হতো সেরা সুজুকি জিক্সার এসএফ ফিচার।

Suzuki Gixxer SF রিভিউ- মাইলেজ

সুজুকি জিক্সার এসএফ দাম অনুযায়ী বাইকটির জ্বালানী দক্ষতা ভালো পাওয়ার জন্য তারা শুধুমাত্র ফুয়েল ইনজেকশন (এফআই) সিস্টেমের জ্বালানি সাপ্লাই ব্যবহার করেছে। কেননা এফআই ইঞ্জিন অন্যান্য ইঞ্জিনের চেয়ে অনেক বেশি জ্বালানি-দক্ষ এবং সাশ্রয়ী। নতুন সুজুকি জিক্সার এসএফ ফিচার হিসেবে বাইকটি থেকে গড়ে প্রতি লিটারে ৬৪ কিমি পর্যন্ত মাইলেজ পাওয়া সম্ভব। হাইওয়েতে এই মাইলেজ আরো বেশি তোলা যাবে। ১২ লিটার জ্বালানি ধারণক্ষমতার স্ট্যান্ডার্ড টাইপ বাইকের জন্য এই মাইলেজ বেশ সন্তোষজনক। লং ট্যুরে মোটরবাইক নিয়ে যাওয়ার ক্ষেত্রে জ্বালানি দক্ষতা নিয়ে খুব বেশি চিন্তা করতে হবে না।

সুুজুকি জিক্সার এসএফ রিভিউ– ইলেকট্রিক্যাল প্যানেল ও ফিচার

নতুন Suzuki Gixxer SF বাইকটির ইলেকট্রিক্যাল প্যানেলেও এসেছে বেশ পরিবর্তন। সম্পূর্ণ ডিজিটাল এই ইলেকট্রিক্যাল কনসোলটি আগের ভার্সনের তুলনায় অনেক বেশি উজ্জ্বল আর আধুনিক, তবে এতে সব রকম প্রয়োজনীয় ফিচার ও ইনডিকেটরগুলো পাচ্ছেন হুবহু আগের মতই। স্পিডোমিটার, ট্যাকোমিটার, ক্লক, ট্রিপ মিটার, ফুয়েল গেইজ, এবিএস লাইটসহ আরো বিভিন্ন গ্যাজেট রয়েছে এই কনসোলে।

বাইকটির হেডলাইটটি ১২ ভোল্ট ৩৫/৩৫ ওয়াটের ডুয়াল এলইডি টাইপের, টেইল-লাইটটি ডুয়াল টোনের এলইডি টাইপ। এছাড়াও সুুজুকি জিক্সার এসএফ ফিচার হিসেবে এই বাইকে রয়েছে ইঞ্জিন কিল সুইচ। এই সবগুলো ইলেকট্রিক্যাল সামগ্রী একটি মেইনটেনেন্স-ফ্রি (এমএফ) ১২ ভোল্ট ব্যাটারির সাহায্যে চলে।

Suzuki Gixxer SF রিভিউ- কালার অপশন

সুুজুকি জিক্সার এসএফ দাম অনুযায়ী বাইকটি আমাদের দেশের মোটরসাইকেল বাজারে মাত্র তিনটি আকর্ষণীয় কালার অপশনে সহজলভ্য। সেগুলো হচ্ছে- পার্ল মিরা রেড, গ্লাস স্পার্কেল ব্ল্যাক এবং মেটালিক সনিক সিলভার। ভার্সন অনুযায়ী আরো কিছু আকর্ষণীয় কালার অপশনের দেখা পাবেন সুজুকির অফিশিয়াল ওয়েবসাইটে আর শো-রুমগুলোতে।

New Suzuki Gixxer SF Carb Price in Bangladesh বাংলাদেশে New Suzuki Gixxer SF Carb এর দাম

বাংলাদেশে New Suzuki Gixxer SF Carb এর অফিসিয়াল দাম ৳319,950। আসল মূল্য কম বেশি হতে পারে যা আপনি ডিলার এর কাছ থেকে যাচাই করে নিতে পারেন।

New Suzuki Gixxer SF Carb Pros সুবিধা

  • জ্বালানি দক্ষতা
  • স্টাইলিশ আউটলুকের স্ট্যান্ডার্ড বাইক
  • এফআই ভ্যারিয়েন্টে এবিএস রয়েছে
  • ফুয়েল ইনজেকশন (এফআই)
  • এলইডি লাইট সেট-আপ

New Suzuki Gixxer SF Carb Cons অসুবিধা

  • সামনের সাসপেনশনটি বেশ শক্ত
  • এয়ার কুলিং ইঞ্জিন ট্র্যাফিকের মধ্যে গরম হয়ে যায়
  • কিছু ফিচার নেই (দ্বিতীয় ওডোমিটার, পেছনের এবিএস, ৬ষ্ঠ গিয়ার)

এক্সপার্ট অপিনিয়ন

9

Out of 10

Suzuki Gixxer SF 155 বাইকটিতে সামগ্রিকভাবে দারুণ কিছু ফিচার ও আধুনিক প্রযুক্তির ছোঁয়া রয়েছে। ২০২০ এ আসা এই বাইকটির স্পেসিফিকেশন আর ফিচার এতটাই যুগোপযোগী, যে এত বছর পরও দেশের যেকোনো লেটেস্ট আর সেরা বাইকের সাথে খুব সহজেই তুলনা করা যায়। দেখতে সুন্দর, পারফরম্যান্সে সেরা, আর হ্যান্ডেলিং করাও বেশ সহজ এই বাইকটি তরুণ হৃদয়ের বাইকারদের মনে বেশ বড় একটা জায়গা নিয়ে আছে। জাপানি ডিএনএ আর ‘সুজুকি’ নামের নির্ভরতা নিয়ে দেশ-মাতানো এই বাইকটি আপনার পথের সঙ্গী হওয়ার পূর্ণ যোগ্যতা রাখে। বাংলাদেশে সুজুকি বাইকের দাম জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy-এ।

Suzuki Gixxer SF is a sports bike available at a starting price of BDT 3,19,950 in Bangladesh. It is powered by a 155CC BS6 engine which develops a power of 13.4 bhp and a torque of 13.8 Nm. With both front and rear disc brakes, Suzuki Gixxer SF comes up with an anti-locking braking system. This Gixxer SF bike weighs 148 kg and has a fuel tank capacity of 12 liters.

The Gixxer SF is Suzuki’s most affordable, fully-faired motorcycle. It has been launched to target the growing needs of India’s young buyers who want something stylish and feature rich at the same time.

Currently, the Gixxer SF is available in three colours – Pearl Mira Red, Glass Sparkle Black and Metallic Triton Blue. These colour options go extremely well with the bike’s sleek design language. The overall design silhouette showcases a bit of aggressiveness but also isn’t too flashy. The highlight of the bike is how Suzuki has been able to manage to include a comfortable riding stance on this sporty motorcycle.

Suzuki Gixxer SF is an everyday motorcycle, so it has to be fuel efficient as well. The bike returns something between 35 KMPL and 40 KMPL which is decent for a bike this size. So, with a fuel tank capacity of 12 litres, the bike can be ridden non-stop for around 400 kms. This Suzuki gets its power from a 155 cc single-cylinder, fuel-injected motor that produces 14.1 bhp and 14 Nm. This engine is mated to a five-speed gearbox.

The Gixxer SF rides on telescopic forks up front and a monoshock at the rear which comes with a five-step adjustable feature for damping. In terms of brakes, the bike gets disc brakes at both ends and also gets a single-channel ABS as standard. Compared to its predecessor, the Gixxer SF is almost 8 kgs heavier at 136 kgs. When it comes to features, this bike is equipped with a full LED headlamp and tail unit, digital instrument cluster, clip-on handlebars and split-seats.

The Suzuki Gixxer SF goes against the famous Yamaha YZF-R15 which is sportier than the Suzuki. But when it comes to displacement and price points, both bikes are neck and neck with each other.

New Suzuki Gixxer SF Carb Price in Bangladesh New Suzuki Gixxer SF Carb Price in Bangladesh

The official price of New Suzuki Gixxer SF Carb in Bangladesh is ৳319,950. However, you should check the final price of the bike with the dealer.

New Suzuki Gixxer SF Carb Video Review


17 Jun, 2023 - জাপানে তৈরি এফআই প্রযুক্তির এসওএইচসি ইঞ্জিনসহ নানা রকম ফিচারে ভরা Suzuki Gixxer SF রিভিউ। জানুন সুুজুকি জিক্সার এসএফ দাম ও আকর্ষণীয় সব ফিচার সম্পর্কে।

New Suzuki Gixxer SF Carb সম্পর্কে জিজ্ঞাসা

New Suzuki Gixxer SF Carb কেমন বাইক?

New Suzuki Gixxer SF Carb একটি স্ট্যান্ডার্ড মোটরসাইকেল।

New Suzuki Gixxer SF Carb এর মাইলেজ কত?

New Suzuki Gixxer SF Carb 40 কিমি/লিটার মাইলেজ দিতে পারে।

New Suzuki Gixxer SF Carb এর টপ স্পিড কত?

New Suzuki Gixxer SF Carb এর টপ স্পিড 120 কিমি/ঘন্টা

New Suzuki Gixxer SF Carb কি কি রঙে পাওয়া যাচ্ছে?

New Suzuki Gixxer SF Carb বাংলাদেশে ৩টি কালার ভ্যারিয়েন্টে পাওয়া যাচ্ছে। Glass Sparkle Black & Mira Red. Another addition Gixxer SF Matt Plus edition comes with two variants; Matt Cobalt Blue & Matt Elegant Black

New Suzuki Gixxer SF Carb অনলাইনে কিভাবে কিনবো?

New Suzuki Gixxer SF Carb অনলাইন থেকে কিনতে এবং সুজুকি বাইকের দাম ২০২২ জানতে এখনই ভিজিট করুন Bikroy.com এর পেইজে।

New Suzuki Gixxer SF Carb Specifications

Model name New Suzuki Gixxer SF Carb
Type of bikeStandard
Type of engine4-Stroke,1-Cylinder, Air cooled
Engine power (cc) 155.0cc
Engine coolingAir Cooled
Max. Horse power13.6ps@8000rpm
Max torque13.8 Nm@6000rpm
Start methodKick & Electric
Number of gears5
Mileage 40 Kmpl (Approx)
Top speed120 Kmph (Approx)
Front suspensionTelescopic, Coil Spring, Oil Damped
Rear suspensionSwing Arm, Mono Suspension
Front brake typeSingle Disc
Front brake diameterN/A
Rear brake typeDisc Brake
Rear brake diameter
Braking systemDouble Disc | Single Channel ABS
Front tire size100/80-17M/C 52P
Rear tire size140/60R - 17 M/C
Tire typetubeless
Overall length2025 mm
Overall height1135 mm
Overall weight148 Kg
Wheelbase1340 mm
Overall width715 mm
Ground clearance165 mm
Fuel tank capacity12L
Seat height795 mm
Head lightLED
Indicatorsled
Tail lightled
Speedometerdigital
RPM meterDigital
Odometerdigital
Seat typeSplit-Seat
Engine kill switchyes
Body colorsPearl Mira Red, Glass Sparkle Black, Metallic Triton Blue
Distributor/dealerRancon Motorbikes Limited
Features,
Buy New Suzuki Gixxer SF Carbbikroy
Suzuki Gixxer GIXER NAKAT 2024 for Sale

Suzuki Gixxer GIXER NAKAT 2024

3,412 km
verified MEMBER
verified
Tk 222,999
1 hour ago
Suzuki Gixxer super fresh 2016 for Sale

Suzuki Gixxer super fresh 2016

28,000 km
MEMBER
Tk 124,000
1 month ago
Suzuki Gixxer . 2020 for Sale

Suzuki Gixxer . 2020

25,000 km
MEMBER
Tk 270,000
3 hours ago
Suzuki Gixxer 2020 for Sale

Suzuki Gixxer 2020

18,000 km
MEMBER
Tk 159,500
4 hours ago
Suzuki Gixxer monotone 150 2023 for Sale

Suzuki Gixxer monotone 150 2023

6,230 km
verified MEMBER
verified
Tk 170,000
4 hours ago
Buy Other Bikesbikroy
Bajaj CT 100 2010 for Sale

Bajaj CT 100 2010

300,000 km
MEMBER
Tk 35,000
58 seconds ago
Walton Cruize cruze100cc 2024 for Sale

Walton Cruize cruze100cc 2024

30 km
MEMBER
Tk 35,500
11 minutes ago
Power 2019 for Sale

Power 2019

19,000 km
MEMBER
Tk 27,000
18 minutes ago
Taro GP 1 V4 2023 for Sale

Taro GP 1 V4 2023

8,000 km
MEMBER
Tk 299,000
6 days ago
Bajaj Platina 100 2016 for Sale

Bajaj Platina 100 2016

40 km
MEMBER
Tk 50,000
21 minutes ago
+ Post an ad on Bikroy